adimage

২২ মে ২০১৮
সকাল ০৬:০৩, মঙ্গলবার

গ্রেফতার দুইজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

আপডেট  06:12 PM, জানুয়ারী ২২ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

গ্রেফতারদুইজনেরবিরুদ্ধেব্যবস্থানেয়াহবে:শিক্ষামন্ত্রী

ঢাকা, ২৩ জানুয়ারি : দুর্নীতির অভিযোগে গ্রেফতার ব্যক্তিগত কর্মকর্তা ও মন্ত্রণালয়ের উচ্চমান সহকারীর বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, যে কোনো অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতি কোনোভাবেই বরদাশত করা হবে না। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হওয়ার পর রোববার রাতে গ্রেফতার দেখায় পুলিশ। দুজনের নিখোঁজের খবরে সবাই উদ্বিগ্ন হয়ে পড়লেও এখন আর ‘চিন্তা করার দরকার নেই’ মন্তব্য করে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, এটা এখন আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপার। যদি তারা কোনো ঘুষ নিয়ে থাকে যে কোনো ধরনের অপরাধ করে থাকেন, আইনি ব্যবস্থায় যা আছে তাই হবে। আর সেই সঙ্গে এই অপরাধে অপরাধী হলে অবশ্যই আমাদের এখান থেকে চাকরিবিধি অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

পুলিশের হাতে আটক মোতালেব নিজের ব্যক্তিগত কর্মকর্তা হলেও এখন আর তাকে কোনো সহযোগিতা দেবেন না বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আমরা কখনো কোনো অন্যায়কারী, কোনো ঘুষ খাওয়া, দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত, বেআইনি কাজ করা কোনো লোককে প্রশ্রয় দেব না, তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

আগে থেকেই শিক্ষা মন্ত্রণালয়ে চাকরি করলেও দুই বছর আগে শিক্ষামন্ত্রীর পিও হিসেবে বদলি হয়ে মন্ত্রীর দফতরে আসেন মোতালেব। শনিবার রাজধানীর বছিলায় নিজের নির্মাণাধীন ছয়তলা বাড়ির তদারক করতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন মোতালেব। আর শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হয়েছিলেন বৃহস্পতিবার। উচ্চমান সহকারী হয়েও খিলক্ষেতের কনকর্ড লেকসিটির ফ্ল্যাটে থাকেন তিনি। এই দুজনের সম্পত্তি ও জীবনযাপন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে নানা আলোচনা রয়েছে।

তাদের গ্রেফতারের বিষয়টি স্বীকার করে রোববার রাতে মহানগর গোয়েন্দা পুলিশ জানায়, শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোতালেব ও নাসিরকে গ্রেফতার করা হয়েছে। নাসিরের কাছে এক লাখ ৩০ হাজার টাকা পাওয়া গেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা জানান।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul