adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ১২:১৮, মঙ্গলবার

লিড নেওয়ার লক্ষ্যে কঠিন দিন শুরু করল বাংলাদেশ

আপডেট  09:34 AM, ফেব্রুয়ারী ০৯ ২০১৮   Posted in : স্পোর্টস    

লিডনেওয়ারলক্ষ্যেকঠিনদিনশুরুকরলবাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, ৯ ফেব্রুয়ারি : ব্যাটসম্যানদের ব্যর্থতায় ঘূর্ণি উইকেট বুমেরাং হয়ে গেছে বাংলাদেশের জন্য। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম দিন থেকেই টার্ন পাচ্ছে স্পিনাররা। এরপরও উইকেট কিন্তু আনপ্লেয়েবল নয়। গতকাল দিনের শেষভাগে বাংলাদেশের যে ৪টি উইকেট গিয়েছে তাতে বোলারের কৃতিত্বের চেয়ে ব্যাটম্যানের দায় বেশি। এই উইকেটে দায়িত্বশীল ব্যাটিংয়ে রান পাওয়া সম্ভব।

শ্রীলঙ্কার রোশেন সিলভা আর বাংলাদেশের লিটন দাস প্রথম দিন দেখিয়েছেন, সঠিক ব্যাটিংয়ে রান আসবেই।চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৯৪ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলা উইকেটকিপার ব্যাটসম্যান লিটন ২৪ রানে অপরাজিত আছেন। ৫ রানে তার সঙ্গে মিরাজ। ৪ উইকেটে ৫৬ রানে প্রথম দিন শেষ করেছিল বাংলাদেশ।

এর আগে প্রথম ইনিংসে ২২২ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ৫৬ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিক দল। দলীয় ৪ রানে ওভারে সুরঙ্গা লাকমালের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান তামিম ইকবাল (৪)। পরের ওভারেই দৃষ্টিকটুভাবে রান-আউট হয়ে যান চট্টগ্রাম টেস্টে জোড়া সেঞ্চুরি করা মুমিনুল হক (০)। দলীয় ১২ রানে সেই লাকমলের বলে বোল্ড হয়ে ফিরে যান মুশফিকুর রহিম (১)।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul