adimage

১৮ Jun ২০১৮
বিকাল ০৭:৪২, সোমবার

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

আপডেট  01:17 PM, মার্চ ০৬ ২০১৮   Posted in : স্পোর্টস    

প্রস্তুতিম্যাচেবাংলাদেশেরজয়

স্পোর্টস ডেস্ক, ৬ মার্চ : শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে বাংলাদেশের প্রথম ম্যাচ বৃহস্পতিবার। তার আগে মঙ্গলবার মাহমুদউল্লাহ রিয়াদের দল একমাত্র প্রস্তুতি ম্যাচটা খেলল শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে ৪১ রানের জয় তুলে নিয়েছেন টাইগাররা। ব্যাটিংয়ে উজ্জ্বল ছিলেন মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ ও লিটন কুমার দাস। আর বোলিংয়ে আলো ছড়িয়েছেন দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে টি-টুয়েন্টি ম্যাচটিতে আগে ব্যাট করে বাংলাদেশ ৫ উইকেটে দল তোলে ১৮৬ রান। এরপর রুবেল-তাসকিনরা ১৪৫ রানে গুঁড়িয়ে দেন প্রতিপক্ষকে। শ্রীলঙ্কার একাদশটি বেশ শক্তিশালী ছিল। ধনঞ্জয়া ডি সিলভার নেতৃত্বে লঙ্কান জাতীয় দলের নিরোশান ডিকভেলা, জেফ্রি ভ্যান্ডারসে, লাকসান সান্দাকান ছাড়াও আরো কয়েকজন নামী খেলোয়াড় ছিলেন।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলে এসেছেন তামিম। তার প্রস্তুতির খুব দরকার নেই। তাই সাকিব আল হাসানের জায়গায় একেবারে শেষটায় দলে ডাক পাওয়া লিটন ওপেন করার সুযোগ পেয়েছিলেন। এদিন সৌম্য সরকার প্রথম বলেই বোল্ড হয়েছেন। সাব্বির ১০ বলে ১ রান করে ফেরেন। ১৪ রানে ২ উইকেট পড়ে। লিটন চাপ সামাল দিয়েছেন দুই ওভারে দুই ছক্কা মেরে। অন্যপ্রান্তে মুশফিকও দারুণ খেলেছেন। ১৮ বলে চারটি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ৪০ রান করে ফেরেন লিটন।

ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ ছক্কা মেরে শুরু করেছিলেন। তার আগেই ছক্কা হাঁকিয়েছেন মুশফিক। ৩৯ বলে ফিফটি করা মুশফিক ৪৪ বলে করেছেন ৬৫। ৬টি চারের সাথে মেরেছেন তিনটি ছক্কা। ২৭ বলে ৪৩ করেছেন মাহমুদউল্লাহ। ১২ বলে আরিফুল হক ১৫ এবং ৯ বলে নুরুল হাসান সোহান ১২ রান করেছেন।

এরপর শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত ম্যাচে থাকতে পারেনি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট একাদশ। ডিকভেলা ২৭, পেরেরা ২২ রান করেছেন। কিন্তু বাংলাদেশের রুবেল ৩ ওভারে ১৯ রানে ২ উইকেট নিয়েছেন। ৩ ওভারেই ১৬ রানে ২ উইকেট তাসকিনের। সৌম্যর শিকার ১ উইকেট। ১টি করে উইকেট মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি ও নাজমুল হোসেন অপুর। প্রস্তুতি ম্যাচ বলে বাংলাদেশ হাতের সব বোলারকেই পরীক্ষা করে দেখতে পেরেছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul