adimage

২০ Jun ২০১৮
সকাল ০১:৪১, বুধবার

৬ উইকেটে জয় পেল ভারত

আপডেট  06:33 PM, মার্চ ০৮ ২০১৮   Posted in : স্পোর্টস    

৬উইকেটেজয়পেলভারত

স্পোর্টস ডেস্ক, ৯ মার্চ : ব্যর্থ রোহিত শর্মা। কিন্তু শিখর ধাওয়ানের ব্যাটে ভর করে বাংলাদেশের বিপক্ষে জয় ভারতের। বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কায় টি-২০ ত্রিদেশীয় সিরিজে টিকে রইল টিম ইন্ডিয়া। ১৪০ রান তাড়া করতে নেমে চার উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ‘মেন ইন ব্লু’।

মঙ্গলবার প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৭৪ রান তুলেও জিততে পারেনি বিরাটহীন ভারত। বোলিং ব্যর্থতায় ম্যাচ হেরেছে ভারত। আর প্রেমাদাসার বাইশ গজে এদিন তাই টস জিতে বাংলাদেশকে প্রথম ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি মাহমুদুল্লাহদের। নিয়মিত উইকেট হারিয়ে দেড়শ রানের গণ্ডি টপকাতে পারেনি বাংলাদেশ। লিটন দাস ও সাব্বির রাহমানের লড়াইয়ে শেষ পর্যন্ত আট উইকেটে ১৩৯ রান তোলে তারা। লিটন ৩০ বলে ৩৪ এবং সাব্বির ২৬ বলে ৩০ রান করেন।

ভারতের সফলতম বোলার জয়দেব উনাদকর। চার ওভারে ৩৮ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন তিনি। দু’টি উইকেট নিয়েছেন বিজয় শঙ্কর। চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন লেগ-স্পিনার যুবেন্দ্র চাহাল।

অল্প রান তাড়া করতে নেমেও অবশ্য ব্যর্থ রোহিতের ব্যাট। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে শূন্য রানে করা রোহিত এদিন মাত্র ১৭ রানে ডাগ-আউটে ফেরেন। রোহিতের স্টাম্প ছিটকে দেন মুস্তাফিজুর রহমান। তিন নম্বরে ব্যাট করতে নামা ঋষভ পন্তও মাত্র ৭ রান আউট হন।

কিন্তু ধাওয়ান ও রায়নার ব্যাটে ম্যাচ জিতে নেয় ভারত। যদিও জয়ের দোরগোড়ায় এসে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন সুরেশ রায়না। ২৮ রানে ডাগ-আউটে ফেরেন বাঁ-হাতি। ৫৫ রান করে আউট হন ধাওয়ান। কিন্তু ২৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মনীশ পাণ্ডে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul