adimage

১৮ Jun ২০১৮
বিকাল ০৭:৪০, সোমবার

আর্সেনাল ও অ্যাটলেটিকোর জয়

আপডেট  03:52 AM, মার্চ ০৯ ২০১৮   Posted in : স্পোর্টস    

আর্সেনালওঅ্যাটলেটিকোরজয়

স্পোর্টস ডেস্ক, ৯ মার্চ : উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে জয় পেয়েছে আর্সেনাল ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব এসি মিলানকে। অন্যদিকে স্প্যানিশ লা লিগার ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়ার ক্লাব লোকোমোটিভ মস্কোকে।

এই জয়ের ফলে শেষ আটে এক পা দিয়ে রাখল দল দুটি। ফিরতি লেগে অপ্রত্যাশিত কিছু না ঘটলে দল দুটি যে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে খেলবে সেটা বলা যায়।

বৃহস্পতিবার রাতে এসি মিলানের বিপক্ষে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ওয়েঙ্গারের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনো গোলের দেখা পায়নি তারা। ম্যাচের ১৫ মিনিটে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান আর্সেনালের হেনরিক। সামনে থাকা এসি মিলানের রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানাতে বাম পা থেকে বল টেনে ডান পায়ে আনেন। একটু স্পেস পেয়েই জোরালো শট নেন। সবাইকে ফাঁকি দিয়ে বল তার নিশানা খুঁজে পায়।

এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান অ্যারোন রামসি। গোলরক্ষককে একা পেয়ে তাকে ফাঁকি দিয়ে বামপ্রান্তে গিয়ে আলতো টোকায় বল জালে পাঠান। তাতে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় গানার্সরা। বিরতির পর অবশ্য আর কোনো গোল হয়নি।

এদিকে মস্কোর বিপক্ষে ম্যাচের ২২ মিনিটেই ঘরের মাঠে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। এ সময় সাউল নিগুয়েজ গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে ভর করে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে দিয়েগো সিমিওনির শিষ্যরা। বিরতির পর পরই ব্যবধান দ্বিগুণ করেন দিয়েগো কস্তা। আর ৯০ মিনিটে কোকের গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul