adimage

২২ মে ২০১৮
সকাল ০১:০৪, মঙ্গলবার

ঘরের মাঠেও রিয়ালের লজ্জা!

আপডেট  04:14 AM, জানুয়ারী ১৪ ২০১৮   Posted in : স্পোর্টস    

ঘরেরমাঠেওরিয়ালেরলজ্জা!

স্পোর্টস ডেস্ক, ১৪ জানুয়ারি: লা লিগায় ঘরের মাঠেও লজ্জা সঙ্গী হল জিনেদিন জিদানের শিষ্যদের। রোনালদো-বেনজেমারা যেন ম্যাচ জেতাটা ভুলতে বসেছেন। টানা দুই ড্রয়ের পর এবার হার নিয়েই মাঠ ছাড়তে হলো মাদ্রিদকে।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুয়ে লা লিগার ম্যাচে ১-০ গোলে হেরেছে গতবারের চ্যাম্পিয়নরা।

খেলা শেষের তিন মিনিট বাকি থাকতে পাবলো ফোরনালসের গোলে রিয়াল লা লিগার এই মৌসুমে চতুর্থ হার মানে। ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নম্বরে তারা।

ম্যাচের শুরুর দিকে গোলরক্ষক সার্জিও আসেনহোর নৈপুণ্যে পাঁচ মিনিটের ব্যবধানে দুবার গোলবঞ্চিত হয় রিয়াল। রেফারিকেও দায়ী করা যায়। দুটি পেনাল্টির আবেদন নাকচ করে দেন তিনি।

১৪ মিনিটে গোলমুখ খুলেছিল রিয়াল। কিন্তু অফসাইডের কারণে গ্যারেথ বেলের লক্ষ্যভেদী শট বাতিল হয়। রিয়ালের সুবর্ণ সুযোগটি আসে ১৮ মিনিটে। মার্সেলোর দারুণ চেষ্টাকে সফল হতে দেননি আসেনহো। ফ্রি কিক থেকে ২৩ মিনিটে রোনালদো ভিয়ারিয়ালের প্রতিরোধ দেয়াল ভেদ করেছিলেন, কিন্তু অতিথি গোলরক্ষক বল তুলে দেন গোলবারের উপর দিয়ে।

২৯তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেয়া কোনাকুনি শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৩৫ মিনিটে ডিবক্সে ভিয়ারিয়ালের গনসালেসের হাতে বল লাগলে বেল পেনাল্টির আবেদন করেছিলেন। কিন্তু রেফারি শোনেননি। বিরতির শেষ মিনিটে ব্যাকপোস্টে ইস্কো বল বাড়িয়ে দেন রোনালদোকে। গোলমুখের একেবারে সামনে থেকে পর্তুগিজ তারকা পা ছোঁয়ালেও ক্ষিপ্রতার সঙ্গে বল ঠেকান আসেনহো। ভিয়ারিয়াল ডিফেন্ডার গ্যাসপার ধাক্কা দেয়ায় পেনাল্টি চেয়ে প্রত্যাখ্যাত হন রোনলদো।

বিরতির পর ফিরে প্রথম সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। চেরিশেভ বল দখলে নিলেও ছন্দ ধরে রাখতে পারেননি। রিয়ালের সাবেক খেলোয়াড়ের প্রচেষ্টা বিফলে যায় বল গোলবারের পাশ দিয়ে গেলে। ৫২ মিনিটে রিয়ালকে আবার বঞ্চিত করেন আসেনহো। দানি কারভাহালের ক্রসে ব্যাকপোস্টে থাকা টনি ক্রুসের হাফ-ভলি ঠেকান ভিয়ারিয়াল গোলরক্ষক। ৮১ মিনিটে মোডরিচের পাস থেকে ভাসকেসের জোরালো শট বারের উপর দিয়ে চলে গেলে আরেকবার হতাশ হয় রিয়াল।

স্বাগতিকরা আরো বড় ধাক্কা খায় ৮৭ মিনিটে। শেষ মুহূর্তে তাদের জালে বল পাঠায় ভিয়ারিয়াল। চেরিশেভের পাস থেকে ডিবক্সে ঢুকে কেইলর নাভাসকে একাই পেয়েছিলেন উনালস। কিন্তু তাকে ফেরান রিয়াল গোলরক্ষক। তাতে আরো সুবিধা করে নেয় ভিয়ারিয়াল। ফোরনালস ফিরতি শটে নাভাসকে পরাস্ত করেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul