adimage

২২ মার্চ ২০১৯
বিকাল ০৪:০৭, শুক্রবার

বিশ্বকাপে পাক-ভারত দ্বৈরথ দেখতে ৪ লাখ আবেদন

আপডেট  06:56 AM, ফেব্রুয়ারী ২২ ২০১৯   Posted in : স্পোর্টস    

বিশ্বকাপেপাক-ভারতদ্বৈরথদেখতে৪লাখআবেদন

স্পোর্টস ডেস্ক, ২২  ফেব্রুয়ারি : পুলওয়ামায়া কাণ্ডের পর ১৬ জুন বিশ্বকাপে পাক-ভারতের ২২ গজের দ্বৈরথ আদৌ হবে কিনা তা নিয়ে রয়েছে সন্দেহ। কিন্তু এ ম্যাচ দেখতে হুমড়ি খেয়ে পড়বে ক্রিকেটপ্রেমীরা। কী স্টেডিয়ামে, কী টিভি পর্দায়।

ভারতের সৌরভ, হরভজন সিংয়ের মতো সাবেক ক্রিকেটাররা তো ওই ম্যাচ বয়কট করার আহবান জানিয়েছে। এমনকি পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বাদ দেয়ার জোর চেষ্টা চালাচ্ছে ভারত। যদিও আইসিসি জানিয়েছে, ভারত-পাক ম্যাচ না হওয়ার কোনও ইঙ্গিত নেই তাদের কাছে। পুরো পরিস্থিতির ওপর তারা নজর রাখছে।

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জয়ের পর এশিয়া কাপে দুইবার মুখোমুখি হয় দল দুটি। কিন্তু এবার দুটি ম্যাচেই পাকিস্তানকে বিধ্বস্ত করে ভারত। তাই এবারের সাক্ষাত যে অন্য যেকোনও বারের চেয়েও উত্তেজনা সৃষ্টি করবে তা বলার অবকাশ নেই।

এত কিছুর মধ্যেও চমকপ্রদ তথ্য জানিয়েছেন বিশ্বকাপের টুর্নামেন্ট ডিরেক্টর স্টিভ এলওয়ার্থি। ওল্ড ট্রাফোর্ডের ওই ম্যাচ দেখতে টিকিটের জন্য আবেদন করেছে চার লাখ দর্শক। যেখানে স্টেডিয়ামের আসন সংখ্যা মাত্র ২৫ হাজার।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই ফাস্টবোলার ইএসপিএন ক্রিকইনফোকে সাক্ষাৎকারে বলেন, ভারত-পাকিস্তান ম্যাচই বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ। এই ম্যাচকে বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টিং ইভেন্ট।

এলওয়ার্থি বললেন, ওল্ড ট্র্যাফোর্ডে ২৫ হাজার দর্শক বসতে পারে। অথচ টিকিটের জন্য চার লাখ আবেদন জমা পড়েছে। সংখ্যাই বলে দিচ্ছে এই ম্যাচ নিয়ে কোন পর্যায়ে উত্তেজনার পারদ চড়েছে। সংখ্যাটা শুধু স্থানীয় নয়, বিশ্বব্যপী।

এরসঙ্গে এলওয়ার্থি আরো জানান, সংখ্যার বিচারে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটের জন্য ২ লক্ষ ৩০ হাজার থেকে ২ লক্ষ ৪০ হাজার টিকিটের আবেদন জমা পড়েছে। বিশ্বকাপ ফাইনালের জন্য আবেদন করেছেন ২ লক্ষ ৭০ হাজার মানুষ। তিনি এও বলছেন যদি ভারত-পাকিস্তান বিশ্বকাপ ফাইনাল খেলে তাহলে সংখ্যাটা কোথায় যাবে তা এখনই টের পাওয়া যাচ্ছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul