adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০১:২৪, বুধবার

অবশেষে জয়ের দেখা পেল শ্রীলঙ্কা

আপডেট  02:23 PM, জানুয়ারী ২১ ২০১৮   Posted in : স্পোর্টস    

অবশেষেজয়েরদেখাপেলশ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, ২১ জানুয়ারি : অবশেষে জয়ের দেখা পেল শ্রীলঙ্কা। দলটি সর্বশেষ ওয়ানডে জিতেছিল ভারতের বিপক্ষে। এরপর টানা চার ওয়ানডে হারের পর জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটের স্বস্তির জয়। শুধু প্রশান্তিরই নয়, রবিবারের এই জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে দলটি। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের দেয়া ১৯৯ রানের লক্ষ্য ৪৪.৫ ওভারেই পেরিয়ে যায় লঙ্কানরা। তবে হারলেও ফাইনাল খেলার আশা শেষ হয়ে যায়নি ক্রেমার-টেলরদের। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে দুই দলই পরবর্তীতে বাংলাদেশের মুখোমুখি হবে। এই দুই দলের কে ফাইনাল খেলবে তা নির্ভর করবে এই ম্যাচ দুটির ফলাফলের উপর।

শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে এই জয়টিকে অনেকদিন মনে রাখবেন। একে তো তার অধীনে প্রথম জয়, তাও ফাইনালে খেলার আশা বাঁচাতে জিততেই হবে এমন ম্যাচে।

১৯৯ রানের মাঝারি লক্ষ্যেও শ্রীলঙ্কাকে কাঁপিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। ১০৩ থেকে ১১৭- এই ১৪ রানের মধ্যে দলটির ৩ উইকেট তুলে নিয়েছিল। ১৪৫ রানে পঞ্চম উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ে বুঝিয়ে দিয়েছিল ম্যাচ জিততে তারা কতটা মরিয়া। তবে এরপর লঙ্কানদের জন্য আর কোন বিপদ হয়ে উঠতে পারেননি জিম্বাবুয়ের পেসাররা। ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমাল ও অল রাউন্ডার থিসারা পেরেরার ৫৭ রানের জুটিতে জয় দেখতে পায় শ্রীলঙ্কা। চার মেরে দলকে ২০২ রানে পৌঁছে দিয়ে জয় এনে দিয়েছেন পেরেরা। তিনি ২৬ বলে ৩ ছক্কা ও ১ চারে ৩৯ রান করে অপরাজিত থাকেন। চান্দিমাল ৭১ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন।

এর আগে উদ্বোধনী জুটিতে ৩৩ রান তোলে শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেটে কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের ৭০ রানের জুটিই শ্রীলঙ্কার জয়ের ভিত্তি গড়ে দিয়েছে। দলীয় সর্বোচ্চ ৪৯ রান করেন কুশল পেরেরা। জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানি ৫২ রান খরচায় ৩ উইকেট পেয়েছেন।

রোববার ম্যাচটি জিতলেই ফাইনালে চলে যাবে- এমন সমীকরণ মাথায় নিয়েই মাঠে নেমেছিল জিম্বাবুয়ে। টস জিতে ব্যাটিং নেয় তারা। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৪ ওভারে ১৯৮ রানেই অল আউট হয়ে যায় দলটি। সর্বোচ্চ ৫৮ রান করেন উইকেটকিপার-ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। অধিনায়ক গ্রায়েম ক্রেমার করেন ৩৪ রান। লঙ্কান অল রাউন্ডার থিসারা পেরেরা ৩৩ রান খরচায় নেন ৪ উইকেট।

বলে-ব্যাটে ভাল পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কার পান থিসারা।

২৩ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের পরের ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। ফাইনালে যেতে হলে ম্যাচটি জেতার বিকল্প নেই দলটির। সাথে বাংলাদেশ-শ্রীলঙ্কার পরের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে জিম্বাবুয়ের।

ম্যাচসেরা : থিসারা পেরেরা।




সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul