adimage

২৪ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০৭:৪৫, শনিবার

মোস্তাফিজ নিজেকেও ছাড়িয়ে গেলন

আপডেট  11:30 AM, জানুয়ারী ২৩ ২০১৮   Posted in : স্পোর্টস    

মোস্তাফিজনিজেকেওছাড়িয়েগেলন

স্পোর্টস ডেস্ক, ২৩ জানুয়ারি : নিজেকেই ছাড়িয়ে গেলেন মোস্তাফিজুর রহমান। টেস্ট, ওয়ানডে ওটি-টোয়েন্টির যে কোনোফর্মেটে ক্যারিয়ার সেরা রানের ইনিংস খেললেন তিনি। সাকিব-তামিদের ফিফটি রানের ইনিংসের তুলনায় মোস্তাফিজ-সানজামুল-রুবেলের ছোট ইনিংসগুলোনিয়েক্রিকেট ভক্তদের মধ্যে হইচই পড়ে গেছে।

জাতে বোলার হলেও ব্যাটিংয়েও যে দক্ষতা আছে, তার একটা প্রমাণ মিরপুরে দিলেন মোস্তাফিজ-সানজামুল-রুবেলরা। জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের খেলায় ১৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ।

শুধ মোস্তাফিজই নয়! জিম্বাবুয়ের বিপক্ষে নিজেরে ব্যাটিং কারিশমা দেখিয়েছেন সানজামুল-রুবেল।

একটা সময়ে লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের কাছ থেকে আশানুরুপ সার্ভিস পায়নি বাংলাদেশ। গত কয়েক বছরে সীমিত ওভারের ক্রিকেটে সাফল্য আসার পর থেকেই এই দিকটায় বেশি নজর দিচ্ছে দল।লেজের ব্যাটসম্যানদের কাছ থেকে দলের যে চাওয়া ছিল, তা অনেকটাই করে দেখিয়েছেন মোস্তাফিজ-সানজামুলরা। বল হাতে লড়াইয়ে নামার আগে ব্যাট হাতেও অবদান রেখেছেন তারা।

আন্তর্জাতিক ক্রিকেটের যে কোনোফর্মেটে মোস্তাফিজের এটা সর্বোচ্চ স্কোর (১৮)। এর আগে টেস্টের সাদা পোশাকে সর্বোচ্চ ১০ রানে অপরাজিত ছিলেন বাংলাদেশের অন্যতম সেরা এপেস বোলার।ওয়ানডে ক্যারিয়ারের এর আগে ২৪ ম্যাচ খেলে ১৭ রান করেন তিনি।

শুধু আন্তর্জাতিকই নয়! ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ারের বিচারেও ব্যাটসম্যান হিসেবে মোস্তাফিজ নিজের সেরা ইনিংস খেলেছেন। প্রথম শ্রেনির ক্রিকেটে তার এক ইনিংসে সর্বোচ্চ রান ১৪।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul