adimage

১৮ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০৩:০২, রবিবার

এবার এলিট ক্লাবে তামিম

আপডেট  11:39 AM, জানুয়ারী ২৩ ২০১৮   Posted in : স্পোর্টস    

এবারএলিটক্লাবেতামিম

স্পোর্টস ডেস্ক, ২৩ জানুয়ারি : আজকের দিনটি স্মরণীয় হয়ে থাকবে তামিম ইকবালের জন্য। এক দিনে দুটি রেকর্ড গড়লেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। একই ভেন্যুতে সর্বোচ্চ রানের মালিক হওয়ার পর এখন ছয় হাজার রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন তিনি।

এর আগে অর্ধশত করেছেন তিনি। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ৪১তম হাফসেঞ্চুরি।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রথমে ৪২ রান করে শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়াকে পেছনে ফেলেন তামিম।

২০০৯ সালে একই ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সর্বোচ্চ ২৫৪১ রানের রেকর্ড গড়েন জয়সুরিয়া।

এই লঙ্কান ব্যাটসম্যানকে ছাড়ানোর পর ব্যক্তিগত সংগ্রহে আরো ২৪ রান যোগ করে, ৬৬ রান নিয়ে এলিট ক্লাবে প্রবেশে করেন এই মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল।

তামিমের নতুন রেকর্ড

ত্রিদেশীয় সিরিজের আজকের ম্যাচে তামিম ইকবালের সামনে দুটি রেকর্ড গড়ার সুযোগ ছিল। ইতোমধ্যে একটি রেকর্ড গড়ে ফেলেছেন এই ড্যাশিং ওপেনার। একই ভেন্যুতে অর্থাৎ, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন। এই রেকর্ডের জন্য আজ ৪২ রান প্রয়োজন ছিল তামিমের। জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে সেই লক্ষ্যে পৌঁছে যান বাংলাদেশের এই মারকুটে ব্যাটসম্যান। ভাঙেন শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়ার রেকর্ড।

তাণ্ডব চলছে সাকিব-তামিমের

উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের বিদায়ের পর ক্রিজে এসেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এসেই তাণ্ডব চালাচ্ছেন তিনি। তামিমও ব্যাটে আগুন ঝরাচ্ছেন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে কম সময়েরই করে ফেলেছেন অর্ধশত রানের পার্টনারশিপ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্বান্ত নেয় বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১২টায় ম্যাচটি শুরু হয়।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলে মাশরাফির দল।

ফিরতি লিগে আজ নিজেদের প্রথম ও টুর্নামেন্টের তৃতীয় ম্যাচ খেলতে নামলো বাংলাদেশ। আগের দুই খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে টাইগাররা। অপরদিকে, তিনটি করে ম্যাচ খেলে সমান ৪ পয়েন্ট রয়েছে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার। রান রেটে এগিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে জিম্বাবুয়ে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাসির হোসেন, সানজামুল ইসলাম, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul