adimage

২২ নভেম্বর ২০১৯
সকাল ০৬:৪৮, শুক্রবার

আইসিসির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ শ্রীলঙ্কার

আপডেট  01:38 AM, Jun ১৫ ২০১৯   Posted in : স্পোর্টস    

আইসিসিরবিরুদ্ধেপক্ষপাতেরঅভিযোগশ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, ১৫ জুন : বিশ্বকাপে আইসিসির প্রতি পক্ষপাতের অভিযোগ এনেছে শ্রীলঙ্কা। দলটি বলছে শুধু ট্রেনিং সেশনের সুযোগ সুবিধা কম দেওয়াই নয়, আদর্শ পিচে তাদের অনুশীলন করতে দেয়নি আইসিসি। এমনকি থাকার সুযোগ সুবিধা নিয়েও আইসিসির বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ এনেছে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট।

আইসিসি অবশ্য এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে।  শ্রীলঙ্কার দুটি ম্যাচ ছিলো ব্রিস্টলে, যা ভেসে গেছে বৃষ্টিতে। এর আগে কার্ডিফে দুটি ম্যাচই সবুজ উইকেটে খেলতে হয়েছে লঙ্কানদের। যার একটিতে নিউজিল্যান্ডের কাছে হেরে গেলেও আফগানিস্তানের বিপক্ষে অল্পের জন্য হার এড়িয়েছে লঙ্কানরা।

অবশ্য কালকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হচ্ছে দ্য ওভালে। এখন পর্যন্ত  এখানে হাই স্কোরিং ম্যাচ দেখা গেলেও লঙ্কানদের বিপক্ষে সবুজ উইকেটই তৈরি করা হয়েছে। এমনটি দেখে শ্রীলঙ্কার টিম ম্যানেজার অশন্থা ডি মেল মনে করছেন বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে তাদের সঙ্গে, ‘আমরা কার্ডিফ আর ব্রিস্টেলে দেখেছি আইসিসি চার ম্যাচেই আমাদের বিপক্ষে সবুজ উইকেট বানিয়েছিল। কিন্তু বাকি দলগুলো সুবিধাজনক হাইস্কোরিং পিচে খেলেছিলো।’

লঙ্কান টিম ম্যানেজার এরপর আইসিসির বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগটা আনলেন এভাবে, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষেও উইকেট সবুজ থাকছে। আমরা তা পাচ্ছি না বলেই অভিযোগ করছি না। কিন্তু আইসিসির পক্ষ থেকে বিষয়টা পক্ষপাতদুষ্ট। তারা নির্দিষ্ট কিছু দলের জন্য একরকম উইকেট বানাচ্ছে আবার বাকিদের জন্য ভিন্নরকম।’

বৈষম্যের আরও কিছু দিক তুলে ধরেন তিনি, ‘কার্ডিফে যেসব সুযোগ সুবিধা দেওয়া হয়েছে তা পর্যাপ্ত ছিলো না। এমনকি ব্রিস্টলে বাংলাদেশ ও পাকিস্তান যেসব হোটেলে উঠেছে সেখানে সুইমিং পুল আছে। অথচ ব্রিস্টলে আমাদের সুইমিং পুল ছিলো না। আমরা আইসিসির কাছে এসব বিষয় লিখিত দিয়েছি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul