adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০১:৫৫, মঙ্গলবার

১২ ওভারেই জিতে গেলো শ্রীলঙ্কা

আপডেট  03:25 PM, জানুয়ারী ২৫ ২০১৮   Posted in : স্পোর্টস    

১২ওভারেইজিতেগেলোশ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, ২৫ জানুয়ারি : ফাইনাল আগে থেকেই নিশ্চিত ছিলো বাংলাদেশের। কিন্তু শ্রীলঙ্কার জন্য আজকের ম্যাচটি ছিল বাঁচা-মরার লড়াই। হারলে নানা হিসেব-নিকেশের অপেক্ষা করতে হতো শ্রীলঙ্কাকে। কিন্তু না। আজকের লড়াইয়ে খুব সহজেই জিতে গেলো শ্রীলঙ্কা। বাংলাদেশকে মাত্র ৮২ রানে গুটিয়ে দিয়ে কোন উইকেট না হারিয়ে ১২ ওভারেই জয়ের মালা পড়লো হাথুরুর শিষ্যরা।

এদিন শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের। শুরু থেকেই চলে ব্যাটসম্যানদের আসা যাওয়া। আর্থাৎ শ্রীলঙ্কান বোলারদের সামনে কোন ব্যাটসম্যানই শক্তভাবে ক্রিজে দাঁড়াতেই পারেননি। ফলে ২৪ ওভার খেলে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের মাটিতে টাইগারদের এটি সর্বনিম্ন ইনিংস। আর সবমিলিয়ে দ্বিতীয়। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সর্বনিম্ন রানের ইনিংসটি হলো ৭৬ রানের। ২০০২ সালে সালে সেই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল কলম্বোতে।

ব্যাটিংয়ে নেমে দলীয় পাঁচ রানে প্রথম উইকেট হারায় টাইগাররা। সুরঙ্গা লাকমলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়। ছয় বল খেললেও রারেন খাতা খুলতেই পারেননি তিনি।

ইনিংসের পঞ্চম ওভারে সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ওভারের তৃতীয় বলে রান আউট হন সাকিব আল হাসান। সুরঙ্গা লাকমলের করা এই ওভারের পঞ্চম বলে দানুশকা গুনাথিলাকার হাতে ক্যাচ হন তামিম ইকবাল। সাকিব করেন আট রান। পাঁচ রান তিয়ে ফিরতে হয় তামিমকে।

ইনিংসের ১১তম ওভারে সুরঙ্গা লাকমলের বলে দুশমান্থ চামিরার তালুবন্দী হন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি করেন ৭ রান। ১৯তম ওভারে থিসারা পেরেরার বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন আবুল হাসান রাজু।

২৩তম ওভারে সাজঘরে ফিরেন মুশফিকুর রহিম ও নাসির হোসেন। দুশমান্থ চামিরার করা ওভারের তৃতীয় বলে কুসল মেন্ডিসের হাতে ক্যাচ হন মুশফিকুর রহিম। ওভারের শেষ বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন নাসির হোসেন। লক্ষণ সান্দাকানের করা ২৪তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হন মাশরাফি বিন মুর্তজা। ওভারের শেষ বলে উপুল থারাঙ্গার হাতে ক্যাচ হন রুবেল হোসেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul