adimage

২৮ মে ২০১৮
বিকাল ০২:০৪, সোমবার

দক্ষিণ আফ্রিকা সিরিজে দুটি রেকর্ডের পথে ধোনি

আপডেট  02:28 AM, ফেব্রুয়ারী ০১ ২০১৮   Posted in : স্পোর্টস    

দক্ষিণআফ্রিকাসিরিজেদুটিরেকর্ডেরপথেধোনি

স্পোর্টস ডেস্ক, ১ ফেব্রুয়ারি : আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার ছয় ম্যাচের একদিনের সিরিজ। টেস্ট সিরিজে হারলেও শেষ ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে টিম ইন্ডিয়া। একদিনের সিরিজে নজর থাকবে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির দিকে। দুটি রেকর্ডের সামনে ধোনি।
 
ব্যাট হাতে একাধিকবার দলের ত্রাতার ভূমিকায় দেখা গেছে ধোনিকে। একদিনের ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করার খুব কাছেই ধোনি। ছয় ম্যাচের সিরিজে মাত্র ১০২ রান করতে পারলেই ১০ হাজারি ক্লাবের সদস্য হবেন তিনি। সেক্ষেত্রে বিশ্বের দ্বাদশ এবং তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করবেন ধোনি। ধোনির আগে ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ১০ হাজার রান করেছেন, শচিন তেন্ডুলকার (১৮,৪২৬), সৌরভ গাঙ্গুলী (১১,৩৬৩) এবং রাহুল দ্রাবিড় (১০,৮৮৯)।
 
এ ছাড়া ধোনির আরো একটি রেকর্ডের দিকে নজর থাকবে। সেটি হল উইকেটের পিছনে তিনশ ক্যাচ ধরার রেকর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের ছয়টি ম্যাচে সাতটি ক্যাচ ধরলেই ওই নজির ছুঁয়ে ফেলবেন মাহি। বিশ্বের চতুর্থ উইকেটরক্ষক হিসেবে ৩০০ ক্যাচ সংগ্রহের নজির গড়বেন তিনি।
 
উইকেটরক্ষক হিসেবে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ ধরার রেকর্ড অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের (৪১৭ ক্যাচসহ তার মোট শিকার ৪৭২)। এরপরেই রয়েছেন মার্ক বাউচার (৪০২ ক্যাচ) এবং কুমার সঙ্গাকারা (৩৮৩ ক্যাচ)।
 

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul