adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০৩:১২, বুধবার

দ্বিতীয় দিন শেষে এগিয়ে শ্রীলঙ্কা

আপডেট  06:49 PM, ফেব্রুয়ারী ০১ ২০১৮   Posted in : স্পোর্টস    

দ্বিতীয়দিনশেষেএগিয়েশ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, ১ ফেব্রুয়ারি : ইনিংসের শুরুতেই যে ঘূর্ণিবল শ্রীলঙ্কার ভয় ধরিয়ে দিয়েছিল, সময়ের সাথে সাথে তা যেন ধার হারাতে থাকে। এতে বিরাট অবদান আছে ফিল্ডারদের। ক্যাচ ছাড়ার মহান দায়িত্বটি তারাই পালন করেছেন। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫১৩ রানের জবাবে ব্যাটিং নেমে অর্ধেক দিনের মধ্যেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। এটি তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। এছাড়া তিন অংকের খুব কাছাকাছি আছেন ওপেনার কুশল মেন্ডিস। দিনশেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেটে ১৮৭ রান।

বাংলাদেশের প্রথম ইনিংসে গড়া রান পাহাড়ের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে ব্যর্থ মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে স্কোরবোর্ডে রান যোগ হওয়ার আগেই ক্যাচ দেন দিমুল করুনারত্নে (০)। কিন্তু এরপর বিশাল জুটি গড়েন কুশল মেন্ডিস আর ধনঞ্জয়া ডি সিলভা। এতে অবশ্য মেহেদী মিরাজ আর ইমরুল কায়েসের 'অবদান' আছে। দুজনেই মেন্ডিসের ক্যাচ ছেড়েছেন।

শ্রীলঙ্কার সুরঙ্গা লাকমাল ৬৮ রান দিয়ে চারটি মেডেনসহ নিয়েছেন ৩টি উইকেট, রঙ্গানা হেরাথ ১৫০ রানে ৩টি উইকেট। তার রয়েছে ২ টি মেডেন। সান্দাকান ৯২ রান দিয়ে ২ উইকেট এবং ১ টি মেডেন। আর দিলরুয়ান পেরেরা ৪ টি মেডেনসহ ১১২ রান দিয়ে পেয়েছেন ১ টি উইকেট।

এরই মধ্যে ক্যারিয়াবে চতূর্থ সেঞ্চুরী তুলে নিয়েছেন সিলভা। তিনি ১০৪ রানে অপরাজিত আছেন। আর সেঞ্চুরীর দিকেই যাচ্ছে আরেক তারকা মেন্ডিস। তিনি অপরাজিত আছেন ৮২ রানে। আগামী কাল আবার তৃতীয় দিনের খেলা শুরু করবে শ্রীলঙ্কা।

এর আগে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টে বড় স্কোর করেছে বাংলাদেশ দল। প্রথম দিনে ৩৭৪ রান নিয়ে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিন ব্যাট করতে নামে বাংলাদেশ দল। ১৭৫ রান করা মুমিনুল মাত্র ১ রান যোগ করেই হেরাথের বলে আউট হন।

অধিনায়ক এক প্রান্ত ধরে রাখলেও বাকিরা আসা যাওয়ার মধ্যেই থাকে। শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ ৮৩ রান করে অপরাজিত থাকেন। ১৩৪ বলে ২ ছয় ও ৭ চারের মাধ্যমে তিনি এ রান করেন। মোসাদ্দেক করেন ৮ রান, মিরাজ ২০ রান আউট হন। এরপর সানজামুল ২৪, তাইজুল ১ ও মোস্তাফিজ ৮ রান যোগ করে আউট হন। শেষ পর্যন্ত মাহমুদউল্লাহর ৮৩ রানের সুবাদে ৫১৩ রানে বড় টার্গেট দেয় বাংলাদেশ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul