adimage

২২ মে ২০১৮
সকাল ১২:৫৯, মঙ্গলবার

লিড নিয়েছে শ্রীলঙ্কা

আপডেট  10:08 AM, ফেব্রুয়ারী ০৩ ২০১৮   Posted in : স্পোর্টস    

লিডনিয়েছেশ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, ৩ ফেব্রুয়ারি : তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৯ রানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রোশেন সিলভা ও দিনেশ চান্ডিমাল শ্রীলঙ্কার রান বাড়িয়ে নিতে নেমেছেন ব্যাটিংয়ে। চতুর্থ দিনের শুরুতে আজ শনিবার সকালে এই রান টপকে প্রথম ইনিংসে লিড নিয়েছে সফরকারীরা। তৃতীয় দিন শেষে সফরকারীদের স্কোর ছিল ৩ উইকেটে ৫০৪ রান।

চট্টগ্রাম টেস্টের গত তিন দিনের মধ্যে দেড় দিন করে ব্যাট করে ফেলেছে দুই দল। পার্থক্য হলো, প্রথম ইনিংসে ৫১৩ রান করে অলআউট হয়েছে বাংলাদেশ; আর দেড় দিন ব্যাট করে মাত্র ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের চেয়ে ৯ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা। কোনো অস্বাভাবিক কিছু না হলে টেস্ট নিশ্চিত ড্রয়ের পথেই যাচ্ছে।

টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদও ব্যাপারটি স্বীকার করে গতকাল বলেছেন, 'টেস্ট এখনই বাঁচানো বা জয়ের কথা বলা যাচ্ছে না। আমরা শুরু করেছিলাম জেতার লক্ষ্যেই। শ্রীলঙ্কার হাতে নিয়ন্ত্রণটা একটু বেশি, যেহেতু ওদের হাতে এখনো ৭ উইকেট আছে। সেট দুই ব্যাটসম্যান ব্যাটিং করছে। কাল সকাল অনেক কিছু বলে দেবে কারা নিয়ন্ত্রণ নেবে। শ্রীলঙ্কা কতক্ষণ ব্যাটিং করবে...জেতার চিন্তার চেয়ে এখন ড্রয়ের দিকেই যাবে।'

অথচ জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামা বাংলাদেশ জয়ের পথেই থাকত, যদি একের পর এক ক্যাচ না ফেলতেন ফিল্ডাররা। ক্রিকেটের এই পজিশনে থেকে এভাবে অ্যামেচার দলের মত ক্যাচ ছাড়া খুব পীড়াদায়ক। আজ লাঞ্চ পর্যন্ত ব্যাটিং করাই আপাতত লঙ্কানদের টার্গেট। মানে বাংলাদেশের কাঁধে রানের বড় বোঝা চাপিয়ে দেওয়া।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul