adimage

১৬ নভেম্বর ২০১৯
সকাল ১২:০১, শনিবার

সিরিজ জয়ের লড়াই আজ

আপডেট  04:11 AM, নভেম্বর ০৭ ২০১৯   Posted in : স্পোর্টস    

সিরিজজয়েরলড়াইআজ

স্পোর্টস ডেস্ক, ৭ নভেম্বর : অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদই বললেন, এটা বাংলাদেশের জন্য অসামান্য একটা সুযোগ। সত্যিই তাই। ভারতের বিপক্ষে এই সিরিজের আগে কখনো টি-টোয়েন্টি জেতেনি বাংলাদেশ। আর সেই ভারতকেই আজ তাদের মাটিতে সিরিজ হারানোর সুযোগ বাংলাদেশের সামনে। বিপরীতে সিরিজে টিকে থাকার জন্য আজ জয়ের জন্য মরিয়া চেষ্টা করবে ভারত।

এই বিপরীত লক্ষ্য নিয়ে আজ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসো-সিয়েশনের স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে এই ম্যাচ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে আছে।

দিল্লিতে প্রথম ম্যাচের উইকেট ছিল ব্যাটিংয়ের জন্য কিছুটা প্রতিকূল। তার মধ্যেও মুশফিকুর রহিম দারুণ এক ইনিংস খেলে এগিয়ে দেন বাংলাদেশকে। বাংলাদেশের বোলররা কন্ডিশন কাজে লাগিয়ে দারুণ আঁটোসাঁটো বোলিং করেছিলেন। বিপরীতে রাজকোটের উইকেট অনেকটাই রান উপহার দেবে ব্যাটসম্যানদের।

বুধবার সংবাদ সম্মেলনে দুই অধিনায়কই বলেছেন, রাজকোটে বড়ো স্কোরের জন্যই প্রস্তুত হচ্ছেন তারা। মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, এখানে ১৭০-১৮০ রান হতে পারে। সেভাবেই তারা নিজেদের প্রস্তুত করছেন। আর তেমন উইকেট হলে বাংলাদেশের ব্যাটসম্যানদের বাড়তি চ্যালেঞ্জ নিতে হবে। চ্যালেঞ্জ থাকবে বোলারদের জন্যও। তাদেরও এই কঠিন অবস্থায় প্রতিপক্ষ বোলারদের আটকে রাখতে পারতে হবে।


অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, তারা অনুমান করছেন যে ভারত এই ম্যাচে আরো কঠিন ক্রিকেট খেলবে। আর সেই মরিয়া ভারতকে সামলাতে প্রস্তুত তারা, ‘আমরা হয়তো কিছুটা হলেও আঁচ করতে পারছি, তারা দৃঢ়ভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে। আরো বেশি আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করবে। ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া হয়ে আছি। এটা কিন্তু অনেক বড়ো একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা প্রথমবারের মতো ভারতে একটা দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছি। যদি আমরা ভালো খেলে সিরিজটা জিততে পারি, আমাদের জন্য অনেক বড়ো একটা অর্জন হবে।’

বাংলাদেশ অধিনায়ক আভাস দিয়েছেন, খুব প্রয়োজন না হলে তারা একাদশে পরিবর্তন আনতে চান না। আগের ম্যাচের জয়ী একাদশই ধরে রাখতে চান তারা। অন্যদিকে ভারতীয় একাদশে একটা অন্তত পরিবর্তনের আলোচনা আছে। আগের ম্যাচে মুশফিকুর রহিমের কাছে খুব পিটুনি খাওয়া ফাস্ট বোলার খলিল আহমেদের বদলে দলে ঢুকতে পারেন শার্দুল ঠাকুর।

এই ম্যাচ নিয়ে সব আলোচনা অবশ্য আগেই শেষ হয়ে যেতে পারে। আজ রাজকোটে আঘাত হানার কথা ঘূর্ণিঝড় মাহার। আজকে সকালের দিকেই দুর্বল হয়ে আসা এই ঘূর্ণিঝড় আঘাত হানার কথা। অবশ্য আশার ব্যাপার হলো, বিকেলের মধ্যে বৃষ্টি থেমে যাওয়ার সম্ভাবনার কথাও বলছে আবহাওয়া বিভাগ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul