adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০৩:২৪, বুধবার

আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি

আপডেট  03:58 AM, জানুয়ারী ১৬ ২০১৮   Posted in : চট্টগ্রাম শিক্ষাঙ্গন    

আজচবিতেযাচ্ছেনপ্রণবমুখার্জি

ঢাকা, ১৬ জানুয়ারি : আজ মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের অন্যতম বর্ষীয়ান রাজনীতিক প্রণব মুখার্জি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি প্রদান করা হবে। তাকে সংবর্ধনা জানাতে ক্যাম্পাসের ভেতরে যাবতীয় আয়োজন সম্পন্ন হয়েছে।
 
সফর সূচি অনুযায়ী আজ মঙ্গলবার সকালে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি চট্টগ্রাম শহরের রেডিসন হোটেলে পৌঁছাবেন। সেখান থেকে দুপুরে সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছবেন। ক্যাম্পাসে প্রবেশের পর তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে তাকে সম্মানসূচক  ডি-লিট ডিগ্রি প্রদান করা হবে। ডি-লিট ডিগ্রি প্রদান শেষে চবির শহীদ আব্দুর রব হলের মাঠে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখবেন তিনি। অনুষ্ঠান শেষে তার সম্মানে আয়োজিত উপাচার্যের আয়োজিত মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করবেন তিনি। বিকালে চট্টগ্রাম নগরীর অস্ত্রাগার এলাকা ঘুরে দেখবেন। সন্ধ্যায় রেডিসন হোটেলে  বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময় করবেন। কাল বুধবার সকালে তিনি  বিমানে ঢাকায় ফিরবেন।
 
এদিকে, প্রণব মুখার্জির আগমনকে কেন্দ্র করে চট্টগ্রামের রেডিসন হোটেল থেকে শুরু করে নগরীর অক্সিজেন হয়ে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট পর্যন্ত ৪১টি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও সাদা পোশাকে পুলিশ, এসএসএফ, র‌্যাবসহ গোয়েন্দা বিভাগের সদস্যরা মোতায়েন রয়েছে। চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ক্যাম্পাসে ৭০০ পুলিশসহ বিভিন্ন সংস্থার নিরাপত্তাকর্মী মোতায়েন রয়েছে। ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের আইডি কার্ড সঙ্গে রাখতে হবে। প্রতিটি পয়েন্ট ও অনুষ্ঠান সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে। ভ্রাম্যমাণ দোকানগুলোও বন্ধ রাখা হবে।
 
তিনি আরো বলেন,  নিরাপত্তার কারণে সব শিক্ষার্থীকে অনুষ্ঠানে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রতিটি বিভাগ থেকে ১০ জন করে মোট ৪৬০ শিক্ষার্থীকে অনুমতি দেওয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের  সকল শিক্ষকসহ নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul