adimage

২৬ সেপ্টেম্বর ২০১৮
বিকাল ০১:২৫, বুধবার

ছুটি শেষে ঢাকায় ফেরা শুরু

আপডেট  08:44 AM, Jun ১৮ ২০১৮   Posted in : জাতীয়    

ছুটিশেষেঢাকায়ফেরাশুরু

ঢাকা, ১৭ জুন : গ্রামের বাড়িতে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। সোমবার রাজধানীর কয়েকটি বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি কাটিয়ে রাজধানীবাসী কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবে যাত্রীদের সংখ্যা কম।

তিন দিন সরকারি ছুটির পর আজ খুলেছে সব সরকারি অফিস। এছাড়া অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠানও খুলেছে আজ। ফলে কয়েক দিন ধরে ফাঁকা ঢাকা প্রাণ ফিরে পেতে শুরু করেছে। তবে এখনও ঢাকা অনেকটাই ফাঁকা। 

ছুটি শেষে গাবতলী বাস ষ্টেশনে দূর-দূরান্ত থেকে ফিরছে নগরবাসী। মহাখালী বাস স্টেশনেও একই চিত্র। এদিকে নৌ পথেও ঢাকা ফিরতে শুরু করা যাত্রীর সংখ্যা এখনো খুব বেশি নয়। সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদের ছুটি শেষ করে ফিরছে দেশের দক্ষিণাঞ্চলের মানুষ।

কমলাপুর রেল স্টেশনে নেই গাদাগাদি ভিড়। ফেরার পথে নির্দিষ্ট স্টেশন থেকে সময়মত ট্রেন ছেড়েছে বলেও জানান যাত্রীরা। এছাড়া কমলাপুর স্টেশন থেকেও সময়মত ট্রেন ছেড়ে যাচ্ছে।

সরকারি ছুটি তিনদিন থাকায় আজ সোমবার থেকে শুরু হয়েছে অফিস। আর নিজ কর্মস্থলে যোগদানের উদ্দেশে রাজধানীতে আসতে শুরু করেছেন কর্মব্যস্ত মানুষেরা। তবে ছুটি শেষে আজ প্রথম কর্মদিবসে অফিসগুলোতে উপস্থিতি কম। 

ঈদের পর প্রথম কর্মদিবসে অফিসগুলোতে চলছে ঈদ শুভেচ্ছা বিনিময়। একে অপরকে দেখা মাত্রই বুকে জড়িয়ে নিচ্ছেন। ভেদাভেদ নেই কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও। 

উল্লেখ্য, গত শনিবার ছিল পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে গত শুক্র, শনি ও রোববার (১৫, ১৬, ১৭ জুন) সরকারি ছুটি ছিল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul