Print Paper - www.news69bd.com - Publish Date : 3 February 2019

গণভবনের চা-চক্রে রাজনীতিকদের মিলনমেলা

গণভবনের চা-চক্রে রাজনীতিকদের মিলনমেলা

ঢাকা, ৩ ফেব্রুয়ারি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাওয়াতে গণভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের চা-চক্র অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালের এই চা-চক্রটি পরিণত হয় রাজনীতিকদের মিলনমেলায়। নির্বাচনের আগে যে ৭৫টি দলের সঙ্গে সংলাপ হয়েছিল তাদের সবার দাওয়াত ছিল গণভবনে। তবে বেশির ভাগ দলের নেতারা উপস্থিত থাকলেও ছিলেন না জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম জোটের নেতারা।

গণভবনের দক্ষিণ লনের সবুজ চত্বরে অনুষ্ঠিত চা-চক্রে অংশ নিতে শনিবার বিকাল তিনটা থেকেই গণভবনে হাজির হতে থাকেন বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নেতারা। বিকাল ৪টা ১০ মিনিটের দিকে অনুষ্ঠানস্থলে হাজির হন প্রধানমন্ত্রী। এ সময় বিভিন্ন টেবিল ঘুরে ঘুরে সবার সঙ্গে হাসিমুখে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

চা-চক্রে অংশ নেয়া নেতারা জানান, প্রধানমন্ত্রীর আপ্যায়নের তালিকায় ছিল বিভিন্ন ধরনের মৌসুমী ফল, ফলের জুস, চা-কফি ইত্যাদি। এছাড়া ফুচকা, চটপটি, পাঠিসাপটা, ভাপা পিঠা, চিতই পিঠা, পুলি পিঠা, জিলাপি, কাবাব-রুটি ছিল আপ্যায়নে।   

চা-চক্রে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, খন্দকার মোশাররফ হোসেন, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী দীপু মনি, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আবদুল মতিন খসরু।

অনুষ্ঠানে বিরোধী দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, জাপা নেতা এবিএম রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন বাবলু, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভরায়, জাতীয় পার্টির (মঞ্জু) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ (ইনু) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদ (আম্বিয়া) নেতা মঈনুদ্দিন খান বাদল, নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রমুখ।

এছাড়া ইসলামী ঐক্যজোটের সভাপতি মিসবাহুর রহমান চৌধুরী, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, তরীকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভা-ারী, সাম্যবাদী দলের সম্পাদক দীলিপ বড়ুয়া, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান একিউএম বদরুদোজ্জা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এমএ মান্নান, মাহী বি চৌধুরী এবং শমসের মুবিন চৌধুরী, বিএনএফ প্রেসিডেন্ট নাজমুল হুদা প্রমুুখ।

গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় পার্টি, যুক্তফ্রন্ট এবং বাম গণতান্ত্রিক জোটসহ ৭৫টি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সংলাপ করেন। টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করার পর সেই নেতাদের সম্মানে আবার চা-চক্রের আয়োজন করেন প্রধানমন্ত্রী। তবে এবারের চা-চক্রে যোগ দেননি বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের কোনো নেতা। তারা আগেই চিঠি দিয়ে চা-চক্র বর্জনের কথা জানিয়েছিলেন।