Print Paper - www.news69bd.com - Publish Date : 22 March 2019

বশেমুরবিপ্রবি'র মনোবিজ্ঞান বিভাগের নতুন চেয়ারম্যান আবুল কালাম আজাদ

বশেমুরবিপ্রবি'র মনোবিজ্ঞান বিভাগের নতুন চেয়ারম্যান আবুল কালাম আজাদ

মাইনউদ্দিনপরান, বশেমুরবিপ্রবি প্রতিনিধি, ২২ মার্চ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল কালাম (আজাদ)। গত ২০ মার্চ  বিশ্ববিদ্যালয়ের  রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে নিয়োগ দেওয়া হয়।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ  রবি উল্লাহ এর স্থলে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম (আজাদ) কে মনোবিজ্ঞান বিভাগের নতুন চেয়ারম্যান  নিয়োগ দেওয়া হয়েছে। পরর্বতী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

নতুন চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. আবুল কালাম (আজাদ) বলেন, "বাংলাদেশের মহান স্থপতি জাতির জনকের নামাঙ্কিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে আমাকে মনোনীত করায় মাননীয় ভাইস উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন স্যারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

মাননীয় ভাইস চ্যান্সেলর স্যারের নির্দেশ মোতাবেক মনোবিজ্ঞান বিভাগকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞা বন্ধ। বর্তমানে শিক্ষার্থীরা বিভিন্ন ভাবে বিপদগামী ও হতাশায় আত্মহত্যা করছে এ থেকে শিক্ষার্থীদের উত্তরণের ক্ষেত্রে মনোবিজ্ঞানের ভূমিকা অপরিসীম। আশা করি মনোবিজ্ঞান বিভাগের সকল শিক্ষক- শিক্ষার্থী মিলে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ গঠনে সচেষ্ট থাকবো।এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।”