২০ নভেম্বর ২০১৭
সকাল ৯:৪৫, সোমবার

বিডিআর হত্যা : ডেথ রেফারেন্স ও আপিলের রায় শিগগিরই

বিডিআর হত্যা : ডেথ রেফারেন্স ও আপিলের রায় শিগগিরই 

01233

ঢাকা, ২৮ অক্টোবর : বহুল আলোচিত ও ইতিহাসের কলঙ্কজনক বিডিআর হত্যা মামলায় হাইকোর্টে শুনানি শেষে যে কোন দিন রায় ঘোষণার (সিএভি) জন্য রয়েছে। শিগগিরই এ মামলায় হাইকোর্টে রায় ঘোষণার বিষয়ে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। গত ১৩ এপ্রিল সকল আসামীর ডেথ রেফারেন্স ও ফৌজদারি আপিলের ওপর যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমান রাখা হয়।

বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে ২০১৫ সালের ১৮ জানুয়ারি হাইকোর্টে শুনানি শুরু হয়েছিল। ডেপুটি এটর্নি জেনারেল কে এম জাহিদ সরোয়ার কাজল বাসস’কে জানান, ৩৭০ কার্যদিবস মামলায় শুনানি শেষে মামলাটি রায় ঘোষণার জন্য রাখা হয়েছে। শিগগিরই এ মামলার রায় ঘোষণার বিষয়ে আশা প্রকাশ করেন তিনি।

বিচারপতি মো. শওকত হোসেনের নেতৃত্বে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চে বিডিআর হত্যা মামলায় বিচার কার্যক্রম অনুষ্ঠিত হয়। রাজধানীর পিলখানায় বিডিআর সদর দপ্তরে সংগঠিত হত্যাকান্ডে আনা এ মামলায় দায়ের করা সকল ডেথ রেফারেন্স ও ফৌজদারি আপিলের ওপর যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।

রাজধানীর পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান ২০১৩ সালের ৫ নভেম্বর ইতিহাসের কলঙ্কজনক এবং সর্ববৃহৎ এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে ১৫২ জনকে মৃত্যুদন্ড, ১৬০ জনকে যাবজ্জীবন, ২৫৬ জনকে বিভিন্ন মেয়াদে (তিন বছর থেকে ১৭ বছর পর্যন্ত) কারাদন্ড এবং ২৭৮ জনকে খালাস এবং আর ৪ জন আসামি বিচার চলাকালে মারা যাওয়ায় মামলার দায় থেকে তারা অব্যাহতি পায়।

রায়ে খালাসপ্রাপ্ত ৬৯ জন আসামির সাজা চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ। অন্যদিকে দন্ডপ্রাপ্ত আসামিরা তাদের সাজা বাতিল চেয়ে রায়ের বিরুদ্ধে আপিল করেন। আপিল শুনানির জন্য সুপ্রিমকোর্টের বিশেষ ব্যবস্থায় সর্বমোট ৩৭ হাজার পৃষ্ঠার পেপারবুক প্রস্তুত করা হয়। এজন্য মোট ১২ লাখ ৯৫ হাজার পৃষ্ঠার ৩৫ কপি ও অতিরিক্ত দুই কপি পেপারবুক প্রস্তুত করা হয়।

২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি রাজধানীর পিলখানায় বিডিআর সদর দপ্তরে বিদ্রোহের ঘটনায় ৫৭ জন সেনাকর্মকর্তাসহ ৭৪ জন হত্যাকান্ডের শিকার হয়। এ ঘটনায় প্রথমে রাজধানীর লালবাগ থানায় হত্যা এবং বিস্ফোরক আইনে দুটি মামলা হয়। পরে এসব মামলা নিউমার্কেট থানায় স্থানান্তরিত হয়।

মামলায় সিআইডি দীর্ঘ তদন্ত শেষে হত্যা মামলায় ২৩ বেসামরিক ব্যক্তিসহ প্রথমে ৮২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। পরে সম্পূরক অভিযোগপত্রে আরো ২৬ জনের নাম অন্তর্ভুক্ত করায় আসামি দাঁড়ায় ৮৫০ জনে। এছাড়া বিস্ফোরক আইনে করা মামলায় ৮০৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় সিআইডি। পরে আরো ২৬ জনকে অভিযুক্ত করে মোট ৮৩৪ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেয়া হয়। বিচার চলার সময়ে বিএডআরের ডিএডি রহিমসহ চার আসামির মৃত্যু হয়।

Share This:

এই পেইজের আরও খবর

গাজীপুরে মালবাহী ট্রেন লাইনচ্যুত 

গাজীপুর, ১৪ জুন : গাজীপুরের পুবাইল কলেজগেইট এলাকায় একটি মালবাহী ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এতে কোনো রুটে ট্রেন চলাচল বন্ধ হয়নি।

বুধবার ভোররাতে এ ঘটনা ঘটে।

পূবাইল স্টেশন মাস্টার কামরুল ইসলাম জানান, ঢাকাগামী মালবাহী একটি ট্রেন পূবাইল কলেজগেট এলাকায় পৌঁছলে ছয়টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় ঢাকামুখী লাইন ক্ষতিগ্রস্ত হলেও চট্টগ্রামমুখী লাইন দিয়ে সব ট্রেন পার করা হচ্ছে।

তিনি আরও জানান, দুর্ঘটনায় প্রায় ৩০ ফুট লুপলাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সকাল সাড়ে ৭টার দিকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার শেষে ক্ষতিগ্রস্ত লুপলাইন মেরামত করা হবে।

স্টেশন মাস্টার জানান, অতিরিক্ত গতিতে ট্রেন চলার কারণে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

মুক্তি পাচ্ছে সালমানের ‘টিউবলাইট’ 

lvptjtit-copy

বিনোদন ডেস্ক, ২৩ মে : ‘বহুবালী-২’ এর দাপটে যখন বলিউডসহ গোটা সিনে জগত বুঁদ হয়ে আছে। এমন সময় ঘোষণা আসলো- সুপারস্টার সালমান খান অভিনীত বহুল আলোচিত ‘টিউবলাইট’ ছবি মুক্তির।

‘টিউবলাইট’ পরিচালক কবীর খান জানিয়েছেন, আগামী ২৩ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। এ জন্য ২৫ মে ছবিটির ট্রেলার মুক্তি দেওয়া হবে।

অবশ্য ‘টিউবলাইট’ এর ট্রেলার নিয়েও ব্যাপক আগ্রহ রয়েছে ভক্তদের। কেননা সালমান খানের ছবি মানেই তো হিট, ব্যবসায়িক সাফল্য আর ভক্তদের অভিনব কিছু উপভোগের সুযোগ।

সূত্র: জি-নিউজ

Share This:

এই পেইজের আরও খবর

চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ 

55-2

বিনোদন ডেস্ক, ১৪ মে : নবনির্বাচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কমিটি শপথ গ্রহণ করেছে। গত শুক্রবার বিকেল ৫টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রথমে নব নির্বাচিত কমিটির সভাপতি মিশা সওদাগরকে শপথ পাঠ করান শিল্পী সমিতির নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। এরপর ধারবাহিকভাবে অন্য সদস্যদের শপথ পাঠ করান নতুন সভাপতি মিশা সওদাগর।

তবে শূটিং থাকায় শপথ গ্রহণ অনুষ্ঠানে অনুউপস্থিত ছিলেন সাইমন ও ইমন। এছাড়া ফেরদৌস, কমল, জাকির, মৌসুমী, জেসমিনও অনুপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা ফারুক, শিল্পী সমিতির নির্বাচনের আপিল বিভাগের দুই সদস্য খোরশেদ আলম খসরু ও শামসুল হক, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, নৃত্য পরিচালক মাসুম বাবুল।

সবাই নতুন কমিটিকে শিল্পীদের স্বার্থে কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান।

Share This:

এই পেইজের আরও খবর

খালেদা জিয়া কেন দিচ্ছেন ‘ভিশন ২০৩০’ 

Share This:

এই পেইজের আরও খবর

টি-২০ র‌্যাঙ্কিংয়ে ৩৬ তম স্থানে মাশরাফি 

স্পোর্টস ডেস্ক, ৯ এপ্রিল : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে টি-২০ ফরম্যাট থেকে অবসর নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অবসর যাওয়ার পর টি-২০ র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে ম্যাশের। তাই ৩৬তমস্থানে থেকেই ক্যারিয়ার শেষ করলেন মাশরাফি।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ শেষে র‌্যাঙ্কিংয়ে ৪১তম স্থানে উঠে আসেন মাশরাফি। ওই ম্যাচে ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

এরপর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ৪ ওভারে ৩০ রানে ১ উইকেট শিকার করেন মাশরাফি। ওই ম্যাচটিই ছিলো মাশরাফির টি-২০ ক্যারিয়ারের শেষ ম্যাচ।

অবসরের পর প্রকাশিত আইসিসির সর্বশেষ টি-২০ র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় ৩৬তম স্থানে উঠে এলেন মাশরাফি। তার রেটিং পয়েন্ট ৫৩৪। ক্যারিয়ারে মাশরাফির সর্বোচ্চ রেটিং ছিল ৫৪৫। ২০১৬ সালে সর্বশেষ টি-২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডে ওমানের বিপক্ষে ম্যাচ শেষে ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং অর্জন করেছিলেন ম্যাশ।

Share This:

এই পেইজের আরও খবর

স্যার ভিভ রিচার্ডসের পছন্দ কোহলি 

স্পোর্টস ডেস্ক, ৪ক্রিকেট জগতে ব্যাটসম্যান হিসেবে বেশ ডানপিটে হিসেবেই পরিচিত ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি স্যার ভিভ রিচার্ডস। বর্তমান সময়ের প্রিয় ক্রিকেটার বেছে নিতে হলে স্বভাবতই নিজের মতো সাহসী কাউকে বেছে নিবেন তিনি এটাই স্বাভাবিক। আর সেই প্রতিযোগিতায় ভিভ রিচার্ডস বেছে নিয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে।

বুধবার এক সাক্ষাৎকারে স্যার ভিভ রিচার্ডস বলেছেন, ‘বর্তমান সময়ে কে সেরা ক্রিকেটার এই বিষয়ে আমি তর্কে যাব না, কারণ বিরাট কোহলি আমার প্রিয় ক্রিকেটার। আমি তার প্রতিযোগিতাপূর্ণ মানসিকতা পছন্দ করি। ভালো কিছু করার তাগিদ সে সবসময় অনুভব করে। ’

খেলোয়াড়ি জীবনে ব্যাটসম্যান হিসেবে বেশ সাহসী ছিলেন স্যার ভিভ রিচার্ডস। মাথায় হেলমেট না পরেই ব্যাটিং করতে আসতেন উইকেটে। চুইংগাম চিবুতে চিবুতে প্রতিপক্ষের বোলারদের উপর অবলীলায় ছড়ি ঘুরাতেন। এমন সাহসী ব্যাটসম্যানের পছন্দের খেলোয়াড় বিরাট কোহলির মতো কেউই হবে যা সহজেই অনুমান করা যায়।
উল্লেখ্য, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে দিল্লী ডেয়ারডেভিলসের পরামর্শক হিসেবে নিযুক্ত হয়েছিলেন স্যার ভিভ। বুধবার মাঠে গড়িয়েছে আইপিএলের দশম আসর। তাই আবারও ভারতে এসেছেন সে সময়ের টেস্টে দ্রুততম সেঞ্চুরির মালিক। সূত্র: এনডিটিভি

Share This:

এই পেইজের আরও খবর

আইয়ুব বাচ্চুর প্রথম গিটার শো 

ঢাকা, ২২ মার্চ : আইয়ুব বাচ্চুর প্রথম গিটার শো ‘সাউন্ড অফ সাইলেন্স’ আগামী শুক্রবার পরিবেশিত হবে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এ শোর আয়োজন করা হয়েছে। নিজের ফেইসবুক পেজে প্রকাশিত একটি ভিডিওতে ভক্তদের অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানিয়েছেন এলআরবি।

আইয়ুব বাচ্চু বলেন, ‘প্রথমবারের মতো গিটার শো নিয়ে আসছি আগামী ২৪ মার্চ (শুক্রবার) বিকাল ৫টায়।

‘সাউন্ড অফ সাইলেন্স’ শিরোনামের এ অনুষ্ঠানটি লাইভ দেখতে পারবেন আপনারা।’ এর আগে গিটার শো নিয়ে তিনি বলেছিলেন, ‘কনসার্টে শুধু গানই গাওয়া হয়। গিটার বাজানো হয় খুব কম। তাই গিটার বাজানো ও শোনানোর ক্ষুধাটা থেকে যায়।

সেই চিন্তা থেকেই শুধু গিটার নিয়ে লাইভ কনসার্টের পরিকল্পনাটা করেছিলাম অনেক আগে, সেটির বাস্তবায়ন হচ্ছে এখন। ঢাকা ছাড়াও অন্যান্য বিভাগীয় শহরে এই আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে দেশের আরো ৫টি বিভাগে এই শোর আয়োজন করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

প্রতিবন্ধি কিশোরী মেয়ে অন্তসত্বা, বিপাকে পরিবার 

আব্দুর রাজ্জাক, নীলফামারী, ১৬ মার্চ : নীলফামারীর ডিমলায় একটি ভিক্ষুক পরিবারের প্রতিবন্ধি কিশোরী অন্ত:সত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় ওই পরিবারটি এখন পড়েছে চরম বিপাকে। এ ঘটনাটি ঘটেছে জেলার ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্নেরঝাড় গ্রামে। সর্বনাশের শিকার মেয়েটি হলেন, নাজমা বেগম (১৬)। সে ওই এলাকার তহমদ্দিনের পুত্র বাকপ্রতিবন্ধি ভিক্ষুক সাহেদ আলী ওরফে নন্দো পাগলার মেয়ে। বয়সের তুলনায় শারীরিক গঠন তেমন না থাকায় সে বর্তমানে কাকিনা চাপানী গ্রামের ২নং মিলন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী।

জানা যায়, মানসিক প্রতিবন্ধী নাজমার সরলতার সুযোগে একই গ্রামের জনৈক এক যুবকের দ্বারা ধর্ষনের শিকার হয়ে সে অন্ত:সত্বা হয়ে পড়ে। বাবা বাক প্রতিবন্ধি, মা শারীরিক প্রতিবন্ধি ও মানসিক প্রতিবন্ধি কিশোরী নাজমা এ কথা কাউকেই বলেনি। কিন্তু দিনের পর দিন শারীরিক গঠনের পরিবর্তন দেখা দিলে তার দাদী আনোয়ারা বেগম চিকিৎসকের শরনাপন্ন হলে চিকিৎসক তাকে ৫ মাসের অন্তসত্তা বলে জানায়। এ ঘটনা এলাকায় জানাজানি হলে বিপাকে পড়ে প্রতিবন্ধি পরিবারটি। মানসিক প্রতিবন্ধি কিশোরী মেয়ে অন্ত:সত্বা হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। আলোচনা সমালোচনার পাশাপাশি প্রতিদিনই ওই পরিবারটির বাড়ীতে শত শত উৎসুক জনতা ভিড় করছে এবং ঘটনার ঘৃনা ও প্রতিবাদ জানাচ্ছে এলাকাবাসী।

এলাকাবাসীরা সাংবাদিকদের জানান, এর বিচার হওয়া উচিত। দোষী যেই হোক তাকে খুঁজে বের করে তাকে বিচারের আওতায় আনতে হবে। এলাকাবাসী আরো জানায়, এখন আর সে ভিক্ষা করতে যায় না। খেয়ে না খেয়ে পড়ে আছে নিজ বাড়ীতে। সারাদিন বাড়ীতে বসে শুধুই অঝরে কাঁদে নন্দো। এখন আর উৎসুক জনতাকে বাড়ীতে ঢুকতে দিচ্ছে না নন্দো। এদিকে মানসিক প্রতিবন্ধি কিশোরী নাজমার মা শুধুই হাঁসে। কাউকে কোন কথা বলছে না। মানসিক বিপর্য়য়ে পড়া পরিবারটির দিন কাটছে শুধুই কান্না দিয়ে। চরম বিপাকে ওই পরিবারের অন্তস্বত্তা কিশোরী মেয়েকে নিয়ে এখন অসহায় দিন কাটাচ্ছে। করেছ। এ ব্যাপারে খালিশা চাপানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সাংবাদিকদেও জানান, ঘটনাটি আমার কানে এসেছে। কিন্তু পরিবারটি প্রতিবন্ধি হওয়ায় মেয়েটি এক সময় এক জনের কথা, আর এক সময় অন্য আর এক জনের কথা বলছে। তাই ঘটনাটি আমার লাগানো লোক দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। দোষী ব্যক্তিকে বের করা না গেলে তো কিছুই করার নাই।

Share This:

এই পেইজের আরও খবর

রাজধানীতে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২ 

ঢাকা, ২ জানুয়ারি : রাজধানীর তুরাগ এলাকা থেকে দুই হাজার ৮৫০ বোতল ফেনসিডিলসহ দুই জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)

গ্রেপ্তারকৃত দুই জন হলেন হারুন-নুর-রশিদ ও সাদ্দাম হোসেন।

সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মাসুদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার গভীর রাতে রাজধানীর তুরাগ এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ৮৫০বোতল ফেনসিডিলসহ ওই দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

এই Video টা দেখে এমন কোন মুসলমান নেই যার চোখের কোনায় পানি আসবে না! (দেখুন ভিডিও) 

এই Video টা দেখে এমন কোন মুসলমান নেই যার চোখের কোনায় পানি আসবে না! (দেখুন ভিডিও)

Share This:

এই পেইজের আরও খবর

বউ বেচে কাশেম এখন কোটিপতি – বিয়ে করে বউ বিক্রি করাই তার একমাত্র নেশা এবং পেশা (ভিডিও) 

বউ বেচে কাশেম এখন কোটিপতি – বিয়ে করে বউ বিক্রি করাই তার একমাত্র নেশা এবং পেশা (ভিডিও)
বউ বেচে কাশেম এখন কোটিপতি – বিয়ে করে বউ বিক্রি করাই তার একমাত্র নেশা এবং পেশা (ভিডিও)
বউ বেচে কাশেম এখন কোটিপতি – বিয়ে করে বউ বিক্রি করাই তার একমাত্র নেশা এবং পেশা (ভিডিও)

Share This:

এই পেইজের আরও খবর

আমি চাইলে রোহিঙ্গা মুসলিম নির্যাতন বন্ধ করতে পারি কিন্তু আল্লাহ্ আমাকে নিষেধ করেছে-দেওয়ান বাগ 

আমি চাইলে রোহিঙ্গা মুসলিম নির্যাতন বন্ধ করতে পারি কিন্তু আল্লাহ্ আমাকে নিষেধ করেছে-দেওয়ান বাগ

Share This:

এই পেইজের আরও খবর

প্রেম ভালবাসা ও মনের মানুষকে কাছে পাওয়ার তদরিব 

প্রেম ভালবাসা ও মনের মানুষকে কাছে পাওয়ার তদরিব

আপনি আপনার প্রিয় মনের মানুষকে কাছে পেতে চান?
মনের মানুষের সাথে আপনার দূরত্ব বজায় রয়েছে?
আপনার প্রেমিক বা প্রেমিকা অন্যকাহারো উপর আশক্ত? বা দ্বী-তৃতীয় সম্পর্ক রাখেন?
আপনার কথা শুনে না?
আপনার অবাধ্য হয়ে গেছে?
আপনি ওকে আপনার প্রাণের চেয়েও বেশি ভালবাসেন। ওকে আজীবনের জন্য কাছে পেতে চান? আর নয় হতাশা আর নয় ব্যর্থতা। যদি না আপনি বিভিন্ন পদার্থ সমপরিমান দ্বারা তাবিজটি তৈরী না করে সঠিক ভাবে নিয়মাবলি না মেনে ব্যবহার করেন।

এক্ষেত্রে যেমন বিভিন্ন উপদান সংগ্রক্ষণের মাধমে আল্লাহ্ তায়ালার বিশেষ নিয়ামতের মাধ্যমে ভুজুরগানের গনের নির্দেশনা বা এজাজত নিয়ে ব্যবহার করলে অবশ্যই মনের আশা পূরণ হবে (ইনশা আল্লাহ্)। – সংগ্রহ

xjliumgd

Share This:

এই পেইজের আরও খবর

সুচির বিরুদ্ধে হাজার হাজার আবেদন জমা পড়ছে। তার নোবেল কেড়ে নেয়া হতে পারে যে কোনো সময় ভিডিও সহ 

সুচির বিরুদ্ধে হাজার হাজার আবেদন জমা পড়ছে। তার নোবেল কেড়ে নেয়া হতে পারে যে কোনো সময় ভিডিও সহ

Share This:

এই পেইজের আরও খবর