২৯ মে ২০১৭
সকাল ৭:৫৯, সোমবার

আল-আরাফাহ্ ব্যাংক -এ ‘শরীয়াহ্ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

আল-আরাফাহ্ ব্যাংক -এ ‘শরীয়াহ্ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত 

00

ঢাকা, ২৮ মে : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘শরীয়াহ্ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স সম্প্রতি অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মনির আহমেদ এবং শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সচিব ও ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ আব্দুর রহীম খান এ সময় উপস্থিত ছিলেন। ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। কর্মশালায় ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোন ও কর্পোরেট শাখাসমূহের কর্মকর্তগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন শরীয়াহ্ পরিপালনে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আরও দক্ষ ও সচেতন হওয়ার নির্দেশনা দেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইনসিওরেন্স -এর চুক্তি স্বাক্ষর 

0000

ঢাকা, ২৮ মে : সম্প্রতি যমুনা ব্যাংকের প্রধান কার্যালয় দিলকুশা, ঢাকায় যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড, ঢাকা- এর মধ্যে একটি কর্পোরেট চুক্তি স্বাক্ষরিত হয় । যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিকুল আলম এবং ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড -এর প্রধান নির্বাহী কর্মকর্তা, (চলতি দায়িত্ব), মিস. আদিবা রহমান, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিটি স্বাক্ষর করেন।

এ চুক্তির আওতায় যমুনা ব্যাংকের সকল কর্মকর্তাগণ লাইফ ও হসপিটালাইজেশন সুবিধা গ্রহণ করতে পারবেন। এছাড়াও উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইনসিওরেন্স -এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আজ থেকে ব্যাংকে লেনদেন দুপুর আড়াইটা পর্যন্ত 

65

ঢাকা, ২৮ মে : পবিত্র রমজান মাস উপলক্ষে ব্যাংকের কর্মঘণ্টা ও লেনদেনের সময়সূচিতে পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক।

নতুন সময় অনুযায়ী রমজান মাসে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। আর অফিস চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন ডিপার্টমেন্ট এবং আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ গত ১৭ ও ১৮ মে দু’টি পৃথক সার্কুলারে এ সময়সূচি নির্ধারণ করে।

ওই সার্কুলারে বলা হয়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশে কার্যরত সব তফসিলি ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান পবিত্র রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এর মধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে।

সাধারণ সময়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিস সময় থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মতো বাংলাদেশ ব্যাংকেরও অফিস সময় হবে বিকেল ৪টা পর্যন্ত। এ সময়ের মধ্যে ব্যাংকগুলোকে কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে দাফতরিক কাজ সম্পন্ন করতে হবে।

সার্কুলারে আরও বলা হয়, পবিত্র রমজান মাস অতিবাহিত হওয়ার পরে অফিস সময়সূচি পূর্বাস্থায় ফিরে আসবে।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

00

ঢাকা, ২৬ মে : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ২৬ মে ২০১৭, শুক্রবার হবিগঞ্জের দ্য প্যালেস রিসোর্টে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ শফিকুর রহমান ও জাফর আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনপ্রধান মোহাম্মদ সাঈদউল্ল্যাহ। ব্যাংকের উদ্ধর্তন নির্বাহী, সিলেট জোনের শাখাসমূহের ম্যানেজার, ম্যানেজার অপারেশন্স ও বিভিন্ন বিভাগের ইনচার্জগণ সম্মেলনে অংশগ্রহন করেন।

মোঃ আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথির ভাষণে বলেন, শরীআহ পরিপালন এবং মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে ইসলামী ব্যাংকের প্রতি জনগণকে আরো বেশী আকৃষ্ট করতে হবে। তিনি আমানত সংগ্রহ, বিনিয়োগ সম্প্রসারণ ও রেমিট্যান্স সেবা বৃদ্ধিসহ সামগ্রিক লক্ষ্য অর্জনে শাখা সমূহকে অধিকতর তৎপর হওয়ার তাগিদ দেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ও আসগর আলী হাসপাতাল-এর চুক্তি স্বাক্ষর 

ঢাকা, ২৫ মে : যমুনা ব্যাংক ও আসগর আলী হাসপাতাল, ঢাকা- এর মধ্যে কর্পোরেট বিষয়ক একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। আসগর আলী হাসপাতাল-এর প্রধান কার্যালয়ে হাসপাতালের সিইও এবং পরিচালক, মেডিকেল সার্ভিসেস জনাব প্রফেসর ডা: জাবরুল এসএম হক এবং যমুনা ব্যাংক -এর  হেড অব কার্ড ও এডিসি জনাব আদনান মাহমুদ আশরাফ উজ জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিটি স্বাক্ষর করেন। এ চুক্তির আওতায় যমুনা ব্যাংকের সকল কর্মকর্তা ও ক্রেডিট কার্ড হোল্ডাররা হাসপাতালে চিকিৎসা ও অন্যান্য সেবা ক্ষেত্রে ডিসকাউন্ট ও কিস্তি সুবিধা গ্রহণ করতে পারবেন। উক্ত অনুষ্ঠানে যমুনা ব্যাংক ও আসগর আলী হাসপাতাল -এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সমিতির সংবর্ধনা অনুষ্ঠান 

ঢাকা, ২৫ মে : ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সমিতির উদ্যোগে ব্যাংকের নির্বাচিত চেয়ারম্যান ও নবগঠিত পরিচালনা পর্ষদের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান ২৫ মে ২০১৭, বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সামীম মোহাম্মদ আফজাল, পরিচালক মোঃ হুমায়ুন কবির এফসিএ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও সিএফও মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ কাইছার আলী ও সমিতির সভাপতি মোঃ আমিনুর রহমান বক্তব্য দেন। পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও শীর্ষ নির্বাহীগণ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদের সদস্য ও ব্যবস্থাপনা পরিচালককে সমিতির পক্ষ থেকে ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনার জবাবে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, শরী‘আহ পরিপালনই ইসলামী ব্যাংকের মূলনীতি। প্রতিষ্ঠাকাল থেকেই ইসলামী বাংক মানসম্মত সেবা, সততা ও একতার নীতি অনুসরণ করছে। এ নীতির কোন ব্যত্যয় হবে না বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। আরাস্তু খান বলেন ইসলামী ব্যাংক সর্বদা বাংলাদেশ সরকার, বাংলাদেশ ব্যাংক, সকল রেগুলেটরি কর্তৃপক্ষ, গ্রাহক, জনগণ ও গণমাধ্যমের সহযোগিতা পেয়ে আসছে। তাদের অব্যাহত সহযোগিতার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত 

0000

ঢাকা, ২৪ মে : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির সভা ২৪ মে ২০১৭, বুধবার ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। ব্যাংকের শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান ও বায়তুশ শরফ আঞ্জুমান-ই-ইত্তেহাদ বাংলাদেশ-এর চেয়ারম্যান শেখ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীন-এর সভাপতিত্বে সভায় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদসহ অন্যান্য সদস্য এবং ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত 

55-2

ঢাকা, ২৪ মে : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৪তম বার্ষিক সাধারণ সভা ২৩ মে ২০১৭, মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা গল্ফ ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান জনাব আরাস্তু খান এতে সভাপতিত্ব করেন। শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৌদি আরবের আল-রাজি গ্রুপের জনাব ইউসিফ আব্দুল্লাহ আল-রাজী, পরিচালক ও আইডিবি প্রতিনিধি ড. আরিফ সুলেমানসহ ১৯ জন পরিচালকের মধ্যে ১৮ জন পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারগণ সভায় উপস্থিত ছিলেন। সভায় ২০১৬ সালের আর্থিক বিবরণী এবং শেয়ারহোল্ডারদের জন্য ১০% নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

বার্ষিক সাধারণ সভা পরবর্তী এক সংবাদ সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান, অন্যান্য পরিচালক, উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারের মালিক এবং পর্ষদের ভাইস চেয়ারম্যান সৌদি আরবের জনাব ইউসিফ আব্দুল্লাহ আল-রাজী এবং ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি)-এর প্রতিনিধি পরিচালক ড. আরিফ সুলেমান সাম্প্রতিক গণমাধ্যমে প্রকাশিত ব্যাংক সম্পর্কে বিভিন্ন বিভ্রান্তিকর সংবাদের তীব্র নিন্দা জ্ঞাপন করে বর্তমান পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রতি তাদের জোরালো সমর্থন ব্যক্ত করেন। তারা বলেন, বর্তমান পরিচালনা পর্ষদের সকল সদস্য এ ব্যাংকের সার্বিক উন্নয়ন ও অগ্রগতির জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করবেন এবং এ পর্ষদের গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে ব্যাংক উত্তোরোত্তর সমৃদ্ধি এবং কল্যাণের দিকে এগিয়ে যাবে।  তারা ইসলামী ব্যাংক ও বাংলাদেশের সাথে তাদের বাণিজ্য সম্পর্ক অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক-এরচট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

ঢাকা, ২২ মে : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ১৯ মে ২০১৭, শুক্রবার ইসলামী ব্যাংকের চট্টগ্রাম জোন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও মোহাম্মদ মুনিরুল মওলা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান  মো. নিজামুল হক, এক্রিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও উত্তর জোনপ্রধান  মো. মোস্তাফিজুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও আগ্রাবাদ কর্পোরেট শাখা প্রধান মোহাম্মদ শহিদুল্লাহ এফসিএ এসময় উপস্থিত ছিলেন। ব্যাংকের আগ্রাবাদ ও খাতুনগঞ্জ কর্পোরেট শাখাসহ চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জোনের শাখা সমূহের ব্যবস্থাপক ও নির্বাচিত কর্মকর্তবৃন্দ অংশগ্রহন করেন।

সম্মেলনে শাখা সমূহের ব্যবসায়িক কর্মকান্ড ও অগ্রগতি পর্যালোচনা করে মো. আব্দুল হামিদ মিঞা সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন ব্যাংকিং সেবা বিষয়ে পরামর্শ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক সিকিউরিটিজ-এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত 

ঢাকা, ২২ মে : ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড-এর ৭ম বার্ষিক সাধারণ সভা ২২ মে ২০১৭, সোমবার ইসলামী ব্যাংকের ব্যাংকের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ব্যাংক সিকিউরিটিজ-এর চেয়ারম্যান সামীম মোহাম্মাদ আফজাল এর  সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, পরিচালক ড. আরিফ সুলেমান, মোঃ সাইফুল ইসলাম এফসিএ এফসিএমএ, প্রফেসর ড. মোঃ সিরাজুল করিম, বোরহান উদ্দিন আহমেদ, মোঃ আব্দুল হামিদ মিঞা, জে.কিউ.এম হাবিবুল্লাহ, এফসিএস সহ অন্যান্য শেয়ারহোল্ডারবৃন্দ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মাহমুদুল ইসলাম ও কোম্পানি সচিব মো: ইস্কান্দার মির্জা আজাদ। সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের জন্য ২০১৬ সালে ১৮% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

রেমিটেন্স সেবায় ইসলামী ব্যাংকের স্বর্ণপদক লাভ 

0

ঢাকা, ২১ মে : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রবাসী রেমিটেন্স আহরণে সর্বোচ্চ অবদানের জন্য স্বর্ণপদক লাভ করেছে। সম্প্রতি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সেন্টার ফর এনআরবি আয়োজিত ‘ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৭’ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি’র কাছ থেকে পদক গ্রহণ করেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও আন্তর্জাতিক ব্যাংকিং-এর প্রধান মোঃ শফিকুর রহমান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, বিপিএম, পিপিএম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর আবু হেনা মোঃ রাজী হাসান, বিভিন্ন ব্যাংকের সিইও ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এমএস সেকিল চৌধুরী।

Share This:

এই পেইজের আরও খবর

দুর্গত হাওর এলাকায় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প 

00

ঢাকা, ২১ মে : ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে সুনামগঞ্জের দুর্গত হাওর এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প সম্প্রতি সুনামগঞ্জের তাহেরপুর উপজেলার ভুলাখালী ও সোনাপুর প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। স্থানীয় উত্তর বাধাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন। সেবাকেন্দ্রে দুইশ রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করেন ইসলামী ব্যাংক হাসাপাতালের চিকিৎসকবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

চট্টগ্রামে স্কুল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত 

ঢাকা, ২০ মে : বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভূক্তিমূলক কর্মসূচীর আওতায় এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহযোগিতায়, স্কুল শিক্ষার্থীদের সঞ্চয়ী মানসীকতা ও ব্যাংকিং সেবা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে স্কুল ব্যাংকিং মেলা ২০ মে ২০১৭, শনিবার চট্টগ্রামের ওয়াজিউল্লাহ ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়। উক্ত মেলায় ইসলামী ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখা লীড ব্যাংক হিসেবে অন্যান্য ব্যাংকের সাথে যৌথ উদ্যোগে মেলার আয়োজন করে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এস. কে. সুর চৌধুরী প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম আঞ্চলিক অফিসের প্রধান এক্রিকিউটিভ ডিরেক্টর মো. হুমায়ুন কবির, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপক আবু রেজা মো. ইয়াহিয়া ও উপব্যবস্থাপক মোহাম্মদ মনিরুল মওলা সহ বিভিন্ন ব্যাংকের উর্দ্ধতন নির্বাহী, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রসাশনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেলায় ৫৭ টি তফসিলী ব্যাংক অংশগ্রহন করে।  শিক্ষার্থীদের আকৃষ্ট করতে মেলায় ব্যাংকিং সেবার উপর ভিডিও প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, স্টল প্রদর্শনী ও র‌্যালীর আয়োজন করা হয়। এবারের স্কুল ব্যাংকিং মেলার শ্লোগান ছিল ‘এসো, লিখি-পড়ি সঞ্চয় করি, জীবন গড়ি’। চট্টগ্রাম অঞ্চলের ৫৫ টি স্কুলের প্রায় ৫৫০ জন শিক্ষার্থী এ মেলায় অংশগ্রহণ করে।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ 

islami-bank

ঢাকা, ১৭ মে : সম্প্রতি গণমাধ্যমে ইসলামী ব্যাংকের বোর্ড সভার বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের বক্তব্য নিম্নরূপ :

“গত ১৩ মে ২০১৭ তারিখে অনুষ্ঠিত বোর্ড সভার বরাত দিয়ে ব্যাংকের জাকাত ফান্ড, শিক্ষাবৃত্তি, ইফতারের অর্থ ব্যয়, শীর্ষ নির্বাহীদের বদলী ও কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ-সুবিধা সংক্রান্ত যেসব সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা বিভ্রান্তিকর। ব্যাংকের জাকাত ফান্ডের ৪শ’ ৫০ কোটি টাকা মাননীয় প্রধানমন্ত্রীর জাকাত ফান্ডে প্রদানের কোন সিদ্ধান্ত বোর্ড সভায় গৃহীত হয়নি। এছাড়া ব্যাংকের ১৯ কোটি টাকার শিক্ষাবৃত্তিপ্রাপ্ত সুবিধাভোগীদের বিষয়ে খতিয়ে দেখা এবং সিএসআর সুবিধাভোগীদের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। আসন্ন রমজানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যাংকের ১৩ কোটি টাকার ইফতার বিতরণের সিদ্ধান্ত হয়েছে মর্মে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাও সঠিক নয়। তাছাড়া ব্যাংকের জনসংযোগ, মার্কেটিং ও সিএসআর বিভাগের প্রধানদের বদলি এবং কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ-সুবিধা কমানোর আলোচনাই হয়নি উক্ত বোর্ড সভায়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠাকাল থেকে ব্যাংকিং সেবার মাধ্যমে সর্বস্তরের জনগণ তথা দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমাদের এই অগ্রযাত্রায় সংশ্লিষ্ট সকলের আরো সহযোগিতা ও সমর্থন কাম্য।”

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংকের ৪ কোটি টাকা অনুদান 

0

ঢাকা, ১৭ মে : সম্প্রতি যমুনা ব্যাংক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে‘জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্ট’, ‘প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট’ও‘সূচনাফাউন্ডেশনে’৪ কোটিটাকার চেক তুলে দেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান ইসমাইল হোসেন সিরাজী এবং যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ ।

Share This:

এই পেইজের আরও খবর