২৪ এপ্রিল ২০১৭
ভোর ৫:৪৩, সোমবার

ইসলামী ব্যাংকের রাজশাহী জোনের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

ইসলামী ব্যাংকের রাজশাহী জোনের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত 

0

ঢাকা, ২৩ এপ্রিল : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রাজশাহী জোনের গ্রাহক সমাবেশ ২২ এপ্রিল ২০১৭, শনিবার রাজশাহীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে সমাবেশে উপস্থিত ছিলেন। ভাইস-চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম বিশেষ অতিথি হিসেবে এতে বক্তব্য রাখেন।

ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম, মোহাম্মদ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী জোনপ্রধান মোঃ ফাইজুল কবির বক্তব্য রাখেন।

গ্রাহকদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন সাকুরা সিল্কের মোঃ সদর আলী, নবাব ফুড প্রোডাক্টসের মোঃ আলী আকবর, মিনু বুটিকসের তাহমিনা আক্তার মিনু ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মঈনুদ্দিন প্রমুখ। ব্যাংকের উদ্ধর্তন নির্বাহীবৃন্দ, রাজশাহী জোনের অন্তর্গত ১৯টি শাখার নির্বাচিত ৪ শতাধিক গ্রাহক সমাবেশে অংশগ্রহণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করলো আল-আরাফাহ্ ব্যাংক 

00

ঢাকা, ২০ এপ্রিল : দেশের সুবিধাবঞ্চিত ও প্রত্যন্ত অঞ্চলের জেএসসি ও পিএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের শিক্ষা ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে সিএসআর কার্যক্রমের আওতায় বৃত্তি প্রদান করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ২০ এপ্রিল, বৃহস্পতিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রামীণ ক্ষুদ্র বিনিয়োগ গ্রাহকদের মেধাবী সন্তানদের মাঝে বৃত্তির অর্থ প্রদান করেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা এবং আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ আবদুল জলিল, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবেদ আহাম্মদ খান, ইভিপি ও কোম্পানী সচিব আব্দুল হান্নান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ, ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদসহ ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। বৃত্তি প্রদান অনুষ্ঠানে দেশের সুবিধাবঞ্চিত ও প্রত্যন্ত অঞ্চলের ৩২ (বত্রিশ) জন মেধাবী (জেএসসি ও পিএসসি) শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শুধু একটি বাণিজ্যিক ব্যাংক হিসেবে ব্যবসা পরিচালনা করে না। দেশের সুবিধাবঞ্চিত মানুষের সকল প্রয়োজনে এ প্রতিষ্ঠানটি সহায়তার হাত বাড়িয়ে দেয়। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে আগামীতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন।

Share This:

এই পেইজের আরও খবর

এনআরবিসি ব্যাংকের এজিএমে তিন পরিচালককে অন্তর্ভুক্তির নির্দেশ 

6q98lfgv-copy

ঢাকা, ২০ এপ্রিল : নন রেসিডেনশিয়াল বাংলাদেশি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালক তমাল এসএম পারভেজসহ তিনজনকে এজিএমে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অপর দুই পরিচালক হলেন— রফিকুল ইসলাম মিয়া আরজু ও মো.আদনান ইমাম।

একই সঙ্গে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে এজিএম মনিটরিংয়ের জন্য পর্যবেক্ষক নিয়োগসহ যাবতীয় কর্মকাণ্ড ভিডিও রেকডিং করার পাশাপাশি ১০ দফা নির্দেশও দেওয়া হয়েছে।

বিচারপতি এএফএম আবদুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। আগামী ২৩ এপ্রিল এনআরবিসি ব্যাংকের এজিএম হওয়ার কথা।

সূত্র জানায়, তমাল এসএম পারভেজসহ তিনজনকে বাদ দিয়ে সম্প্রতি ব্যাংকের এজিএমের কার্যসূচি প্রকাশ করা হয়। বিষয়টি চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার হাইকোর্টে তারা একটি আবেদন করেন। ওই আবেদনে হাইকোর্টের এই বেঞ্চ ১০ দফা নির্দেশ দিয়ে বিষয়টি নিষ্পত্তি করেন।

ব্যাংকের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আবেদনকারী তিন পরিচালকের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী শুনানি করেন।

আদেশের পর মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, তিন পরিচালককে অন্তর্ভুক্ত করে এজিএম করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে ২৩ এপ্রিল এজিএম অনুষ্ঠিত হতে আইনি কোনো বাধা রইল না।

Share This:

এই পেইজের আরও খবর

আইসিসি বাংলাদেশকে ২৫ লক্ষ টাকা আর্থিক সহায়তা দিলো আল-আরাফাহ্ ব্যাংক 

55

ঢাকা, ১৯ এপ্রিল : ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) বাংলাদেশ-এর নিজস্ব অফিস ক্রয়ের নিমিত্তে সহায়তার অংশ হিসেবে ২৫ লক্ষ টাকার আর্থিক সহায়তা দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ব্যাংকের কর্পোরেট সামাজক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের আওতায় এ অর্থ প্রদান করা হয়। ১৯ এপ্রিল, বুধবার ব্যাংকের প্রধান কার্যালয়ে এ অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ (লাবু)  আইসিসি বাংলাদেশ এর প্রেসিডেন্ট মাহবুবুর রহমানের নিকট উক্ত চেক হস্তান্তর করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিসি বাংলাদেশ -এর সেক্রেটারি জেনারেল আতাউর রহমান, ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আব্দুল হান্নান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে বিনা মুল্যে চিকিৎসা সেবা 

55

ঢাকা, ১৮ এপ্রিল : যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে চৌধূরানী বালিকা উচ্চ বিদ্যালয়, পীরগাছা, রংপুরএ বিনা মুল্যে চক্ষু, গাইনি, ডায়াবেটিকস এবং সাধারণ চিকিৎসাসহ বিনামুল্যে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন ব্যাংকের রিস্ক ম্যানেজম্যান্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম। সম্মানীয় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত-ব্যবস্থাপনা পরিচালক জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ । এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও যমুনা ব্যাংকের রংপুর এলাকার বিভিন্ন শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে, ২১৬৩জন রোগীরকে চিকিৎসা প্রদান ও ৩৮৯জন রোগীর অপারেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এ ‘ব্যাংকিং লজ অ্যান্ড প্র্যকটিসেস’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স আয়োজিত 

130db44974eb935424e6865ec8e7f9ed

ঢাকা, ১৬ এপ্রিল : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘ব্যাংকিং লজ অ্যান্ড প্র্যকটিসেস’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ১৬ এপ্রিল, ২০১৭ তারিখে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। কর্মশালায় ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভিন্ন শাখার কর্মকর্তগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন একজন ব্যাংকারের প্রধান কর্তব্য হচ্ছে সকল আইন মেনে গ্রাহককে সেবা প্রদান করা। এ জন্য প্রতিটি ব্যাংক কর্মকর্তাকে অবশ্যই ব্যাংকিং আইন এবং প্রচলনগুলো জানতে হবে। একটি শরীয়াহ্ভিত্তিক আধুনিক ব্যাংক হিসাবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সেরা গ্রাহকসেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। আর গ্রাহকের নিরাপত্তার স্বার্থে দেশ ও জাতির কল্যাণে এ ব্যাংকের সকল কার্যক্রম ব্যাংকিং আইন মেনে পরিপালন করা হয়। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক এর উদ্যোগে ‘শরীয়াহ্ পরিপালন’শীর্ষক মত বিনিময় সভা 

55

ঢাকা, ১৬ এপ্রিল : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে ‘শরীয়াহ্ পরিপালন’ শীর্ষক মত বিনিময় সভা ১৬ এপ্রিল ২০১৭, রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, শরীআহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতি ছাঈদ আহমদ ও সদস্য সচিব ড. মোহাম্মদ আব্দুস সামাদ। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শরীআহ সেক্রেটারিয়েট ডিভিশনের প্রধান মোঃ শামছুল হুদার সঞ্চালনায় ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দ ও নির্বাচিত শাখার ম্যানেজারগণ মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক-এর মূল ভিত্তি হচ্ছে শরীয়াহ্। ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালন নিশ্চিত করতে ব্যাংকারদের প্রত্যক্ষ তদারকি বাড়াতে হবে। পাশাপাশি গ্রাহকদেরকেও এ ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে। তিনি শরীআহ্ পরিপালনে কর্মকর্তা কর্মচারীদের অধিকতর যত্নশীল হবার আহবান জানান।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকের কার্যক্রমে ইসলামী অর্থনীতির দর্শনের প্রতিফলন ঘটাতে হবে। তিনি অন্তর্ভূক্তিমূলক ব্যাংকিং সেবা বিস্তারে আমানত বৃদ্ধির পাশাপাশি বিনিয়োগ সুবিধাভোগীর সংখ্যা বৃদ্ধির উপর জোর দেন।

মো. আব্দুল হামিদ মিঞা সভাপতির ভাষণে বলেন, শরীআহ পরিপালন ইসলামী ব্যাংকের প্রধানতম ইস্যু। লেনদেনের প্রতিটি ক্ষেত্রে শরীআহর নীতিমালা অনুসরণের ব্যাপারে তিনি কর্মকর্তা-কর্মচারীদের তাগিদ দেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

55

ঢাকা, ১৩ এপ্রিল : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৭৬তম সভা ১৩ এপ্রিল ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ্ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়।

কমিটির সদস্য বদিউর রহমান, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ এ এন এম ইয়াহিয়া, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ আব্দুল জলিল, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক এবং কোম্পানী সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান খান সহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক লিমিটেড এবং বিকাশ-এর মধ্যে চুক্তি স্বাক্ষর 

27

ঢাকা, ১৩ এপ্রিল : যমুনা ব্যাংক লিমিটেড এবং বিকাশ লিমিটেড-এর মধ্যে সম্প্রতি এক সমঝোতা-চুক্তি স্বাক্ষরিত হয়। এর মাধ্যমে যমুনা ব্যাংক লিমিটেড, বিকাশ লিমিটেড-কে “ক্যাশ ম্যানেজমেন্ট” সেবা প্রদান করবে।

যমুনা ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. সাইফুদ্দীন আহমদ এবং বিকাশ লিমিটেড-এর চীফ ফাইন্যান্সিয়াল অফিসার, মঈনুদ্দীন মোহাম্মদ রাহগীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে যমুনা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব শফিকুল আলম, বিকাশ লিমিটেড-এর চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব কামাল কাদীর সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক মাধবদী শাখায় গ্রাহক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

27

ঢাকা, ১২ এপ্রিল : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড মাধবদী শাখার গ্রাহক মতবিনিময় সভা ২০১৭ সম্প্রতি (৫ এপ্রিল, ২০১৭) শাখা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ব্যাংকের পরিচালক আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে সভার উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম এবং নরসিংদীর পৌর মেয়র হাজী মোঃ মোশারফ হোসেন প্রধান মানিক। এআইবিএল ঢাকা সাউথ জোনের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মনজুর হাসান উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

শাখা ব্যবস্থাপক মোহাম্মদ মাহফুজুর রহমান এর সভাপতিত্বে এ সময় গ্রাহকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ আব্দুল মোমেন মোল্লা, মোঃ সোহরাব হোসেন এবং জাফর উল্লাহ খান। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাধবদী বাজার বড় মসজিদ এর খতিব মাওলানা মকবুল হোসেন। এ সময় ব্যাংকের গ্রাহক-শুভানুধ্যায়ীনসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক লিমিটেড এবং বিকাশ-এর মধ্যে চুক্তি স্বাক্ষর 

0

ঢাকা, ১২ এপ্রিল : যমুনা ব্যাংক লিমিটেড এবং বিকাশ লিমিটেড-এর মধ্যে সম্প্রতি এক সমঝোতা-চুক্তি স্বাক্ষরিত হয়। এর মাধ্যমে যমুনা ব্যাংক লিমিটেড, বিকাশ লিমিটেড-কে “ক্যাশ ম্যানেজমেন্ট” সেবা প্রদান করবে।

যমুনা ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. সাইফুদ্দীন আহমদ এবং বিকাশ লিমিটেড-এর চীফ ফাইন্যান্সিয়াল অফিসার, মঈনুদ্দীন মোহাম্মদ রাহগীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে যমুনা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব শফিকুল আলম, বিকাশ লিমিটেড-এর চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব কামাল কাদীর সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

মালয়েশিয়ায় ইসলামী ব্যাংকের মত-বিনিময় সভা 

2

ঢাকা, ১১ এপ্রিল : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে মায়লেশিয়ার কুয়ালালামপুরের আনকাসা হোটেলে প্রবাসী বাংলাদেশী ও এক্সচেঞ্জ হাউজের প্রতিনিধিদের সাথে মত-বিনিময় সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর সায়েদুল হক। অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট আশরাফ ইমাম, অগ্রণী এক্সচেঞ্জের প্রধান নির্বাহী মোহাম্মদ অলিউল্লাহ, এনবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী আকতার উদ্দিন আহমেদ, প্ল্যাসিড এ´প্রেসের ডাইরেক্টর মোহাম্মদ হারুনুর রশিদ, সিবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী মোহাম্মদ সাইদুর রহমান ও ইউএই এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী রেজাউল করিমসহ প্রবাসী বাংলাদেশী এবং মালয়েশিয়ায় কর্মরত বিভিন্ন ব্যাংক ও এক্সচেঞ্জ হাউজের বিপণন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যাংকিং চ্যানেলে বৈধ উপায়ে দেশে অর্থ প্রেরণের মাধ্যমে দেশের রিজার্ভ বৃদ্ধিসহ সার্বিক উন্নয়নে প্রবাসীগণ সরাসরি অবদান রাখছেন। তিনি হু-িকে দেশের অর্থনীতির জন্য মারাত্মক ক্ষতিকর বলে উল্লেখ করেন। তিনি ব্যাংক ও এক্সচেঞ্জ হাউজগুলোকে প্রবাসী গ্রাহকদের জন্য ব্যাংকিং সেবার পাশাপাশি বিশেষ প্রণোদনা প্রদানের উপর গুরুত্বারোপ করেন।

মত-বিনিময় সভায় অংশগ্রহনকারীগণ মালয়েশিয়া থেকে হুন্ডি এবং মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশে অর্থ প্রেরণ এবং গত কয়েক মাসে মালয়েশিয়া থেকে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের সংখ্যা ও পরিমাণ উদ্বেগজনক হারে হ্রাস পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। তারা এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মালয়েশিয়া ও বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানান।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা প্রদান অনুষ্ঠান 

ঢাকা, ১০ এপ্রিল : যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে কালীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, ইটাকুমারী, পীরগাছা, রংপুরে বিনামুল্যে চক্ষু, গাইনি, ডায়াবেটিকস এবং সাধারণ চিকিৎসাসহ বিনামুল্যে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন ব্যাংকের রিস্ক ম্যানেজম্যান্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম ভরসা, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম। সম্মানীয় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত-ব্যবস্থাপনা পরিচালক জনাব মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও যমুনা ব্যাংকের রংপুর এলাকার বিভিন্ন শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৮১৫জন রোগীরকে চিকিৎসা প্রদান ও ৪৫১জন রোগীর অপারেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক ঢাকা ইস্ট জোনে ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা 

ঢাকা, ৯ এপ্রিল : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা ইস্ট জোনের উদ্যোগে ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা ও মত-বিনিময় সভা ৮ এপ্রিল ২০১৭, শনিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান ড. মোঃ জিল্লুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন, শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈন উদ্দিন ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্বে) মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা ইস্ট জোনপ্রধান ড. মোঃ কামাল উদ্দিন জসিম। ঢাকা ইস্ট জোনের আওতাধীন শাখাসমূহের গ্রাহক ও কর্মকর্তাগণ মত-বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর রেমিটেন্স সেবা চালু 

ঢাকা, ৯ এপ্রিল : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালি, এস.আর.এল এর মধ্যে পারস্পরিক রেমিটেন্স সেবা কার্যক্রম ৯ এপ্রিল, ২০১৭ ইং তারিখে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর প্রধান কার্যালয়ে উদ্বোধন করা হয়। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃত্ব প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ আবদুল জলিল, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়েজ আহমেদ, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের কোম্পানি সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আবুল হোসেন, মোঃ আহজারুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের রেমিটেন্স উইংয়ের ইন-চার্জ মোঃ ফরহাদ রেজা।

উদ্বোধনী অনুষ্ঠানে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসের তথ্য অনুযায়ী রেমিটেন্স সংগ্রহে আমাদের ব্যাংক ১৫তম স্থানে রয়েছে। আশা করি, গৃহীত পদক্ষেপের ফলে এ অবস্থানের আরও উন্নতি ঘটবে ইনশাআল্লাহ্। উল্লেখ্য, নতুন এ সেবা চালুর ফলে ইতালি প্রবাসী বাংলাদেশীদের কষ্ঠার্জিত অর্থ সহজ ও অতি দ্রুততার সাথে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর সকল শাখা হতে উপকারভোগীগণ গ্রহণ করতে পারবেন।

Share This:

এই পেইজের আরও খবর