১৮ নভেম্বর ২০১৭
বিকাল ৫:৫১, শনিবার

সোস্যাল ইসলামী ব্যাংকের ৭ পরিচালকের পদত্যাগ

সোস্যাল ইসলামী ব্যাংকের ৭ পরিচালকের পদত্যাগ 

025

ঢাকা, ১৪ নভেম্বর : বেসরকারি খাতের সোস্যাল ইসলামী ব্যাংকের ৭ পরিচালক পদত্যাগ করেছেন। এদের মধ্যে ৪ জন স্বতন্ত্র ও ৪ জন শেয়ারধারী পরিচালক।

গতকাল সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় পদত্যাগ করেন তারা। ওই সভায় নতুন করে আরো ৯ জন পরিচালক নিয়োগ দেওয়া হয়। এরই মধ্যে ৭ জন স্বতন্ত্র ও ২ জন শেয়ারধারী পরিচালক।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন ব্যাংকটির চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ। তিনি বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা পদত্যাগ করেছেন। নতুন ৯ পরিচালককে নিয়োগ দেওয়া হয়েছে।

গত ৩০ অক্টোবর ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) হঠাৎ পদত্যাগ করতে হয়। ওই দিন বিশেষ নিরাপত্তাব্যবস্থার মধ্যে এক সভায় এসব সিদ্ধান্ত হয়। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ। নতুন এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলীকে।

Share This:

এই পেইজের আরও খবর

রোহিঙ্গাদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে যমুনা ব্যাংকের পাঁচ কোটি টাকার অনুদান 

000

ঢাকা, ৯ নভেম্বর : সম্প্রতি রোহিঙ্গা স্বরণার্থীদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে  পাঁচ কোটি টাকা অনুদান দিয়েছে যমুনা ব্যাংক লিমিটেড । এসময় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের  চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন সিরাজী, যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ব্যাংকের পরিচালক আলহাজ্ব নূর মোহাম্মদ। আরো উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এমপি, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোশাররাফ হোসাইন ও মোঃ তাজুল ইসলাম,এমপি।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক এর সাথে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর 

0000

ঢাকা, ৯ নভেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড লেনদেন পর্যবেক্ষণে প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান ভারতের এসএএস ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেড ও বাংলাদেশের থাকরাল ইনফরমেশন সিস্টেমস প্রাইভেট লিমিটেড এর সাথে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করেছে।  ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার ইসলামী ব্যাংক টাওয়ারে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান ও এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহ্বুব-উল-আলম এর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেন ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান ও থাকরাল ইনফরমেশন সিস্টেম লিমিটেড এর প্রধান নির্বাহী বাসাব বাগচি, এফসিএ।

এসএএস ইনস্টিটিউটের সহযোগী পরিচালক গুরুপ্রকাশ রামচন্দ্র, থাকরাল ইনফরমেশন সিস্টেম এর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হারুন-উর-রশিদ খান ও জেনারেল ম্যানেজার জয়জিৎ চৌধুরী, ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো: হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ, চিফ এন্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এএএম হাবিবুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফয়েজ মুহাম্মদ কামালুদ্দিনসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

Share This:

এই পেইজের আরও খবর

এ বছর ব্যাংকিং খাতে সর্বোচ্চ করদাতা ইসলামী ব্যাংক 

000

ঢাকা, ৯ নভেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ব্যাংকিং খাতে ২০১৬-২০১৭ করবর্ষে সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছে। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপির নিকট থেকে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা ৮ নভেম্বর ২০১৭ বুধবার শেরেবাংলা নগরে নির্মানাধীন জাতীয় রাজস্ব ভবনে কর বাহাদুর পরিবার ও সেরা করদাতা সম্মাননা ২০১৭ অনুষ্ঠানে ক্রেস্ট ও ট্যাক্স কার্ড গ্রহণ করেন। এসময় অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ড. আব্দুর রাজ্জাক এমপি এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক এর মাসিক ব্যবসা পর্যালোচনা শীর্ষক সভা অনুষ্ঠিত 

0000

ঢাকা, ৯ নভেম্বর : ৮ নভেম্বর ২০১৭, বুধবার আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ-এর মাসিক ব্যবসা পর্যালোচনা সভা ব্যাংকের প্রধান কার্যালয় সভাকক্ষে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে সভার উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান সভায় সভাপতিত্ব করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর এবং মোহাম্মদ জুবায়ের ওয়াফা সহ শীর্ষ নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। ব্যাংকের প্রধান কার্যালয়ের নির্বাহিবৃন্দ, জোনাল হেডগণ এবং নির্ধারিত শাখাসমুহের ব্যবস্থাপকবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে আরও সচেষ্ট হওয়ার নির্দেশ দেন। সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান শাখা ব্যবস্থাপকগণকে ব্যবসার বিভিন্ন ক্ষেত্রে টার্গেট অর্জনের প্রতি আরও মনোযোগী হওয়ার নির্দেশ দেন। তিনি বলেন, আমানত ও মান সম্পন্ন বিনিয়োগ বৃদ্ধির কোনো বিকল্প নেই। তিনি গ্রাহক সেবায় শাখা সমুহকে আরও আন্তরিক হওয়ার মাধ্যমে উন্নত ও দ্রুততর সেবা প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি শ্রেণীকৃত বিনিয়োগ কমিয়ে আনার মাধ্যমে কাঙ্খিত প্রবৃদ্ধি নিশ্চিতকরণের বিষয়ে সকলকে আরও সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩১৮তম সভা 

000

ঢাকা, ৭ নভেম্বর : যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩১৮ তম বোর্ড সভায় সভাপতিত্ব করছেন পর্ষদের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন সিরাজী

সভায় ব্যাংকের পরিচালনা কার্যক্রম সংক্রান্ত বিশদ আলোচনা হয় এবং কার্যক্রম প্রসারে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয় এসময় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ছাড়াও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সিইও  শফিকুল আলম উপস্থিত ছিলেন

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের ব্যবসায় পর্যালোচনা সভা অনুষ্ঠিত 

0000

ঢাকা, ৭ নভেম্বর  : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবসায় পর্যালোচনা সভা ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উদ্বোধনী ভাষণ দেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহ্বুব-উল-আলম। সভায় বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো: হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ, আব্দুস সাদেক ভুঁইয়া, মু. শামসুজ্জামান,  মোহাম্মদ মনিরুল মওলা, মোহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী, আবু রেজা মোঃ ইয়াহিয়া ও তাহের আহমেদ চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: আব্দুল জব্বার, জাফর আলম, মোহাম্মদ আমিরুল ইসলাম ও মুহাম্মদ কায়সার আলী। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও কোম্পানি সচিব জে কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস সহ প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান, ১৭টি জোন, কর্পোরেট শাখা ও নির্বাচিত শাখাগুলোর প্রধান এবং উর্ধ্বতন নির্বাহীগণ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে মো. আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংকের সেবা দেশের প্রতিটি মানুষের নিকট পৌঁছাতে ব্যাংকের প্রতিটি জনশক্তিকে আরো বেশি নিবেদিত হয়ে কাজ করতে হবে। তিনি ব্যাংকের সামগ্রিক ব্যবসায় পর্যালোচনা ও মূল্যায়ন করে ব্যবসায় পরিচালনার প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

000

ঢাকা, ২ অক্টোবর : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৯৮তম সভা ২ নভেম্বর ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন বিনিয়োগ বিষয়ক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় কমিটির সদস্য আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, বদিউর রহমান, আলহাজ্জ এ. এন. এম. ইয়াহিয়া, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম, এস. এম. জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা এবং কোম্পানি সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহ্মুদুর রহমানসহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের কাস্টমার কেয়ার ক্যাম্পেইন উদ্বোধন 

ঢাকা, ১ নভেম্বর  : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উদ্যোগে মাসব্যাপী ‘কাস্টমার কেয়ার ক্যাম্পেইন’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা হেড অফিস কমপ্লেক্স শাখায় আয়োজিত অনুষ্ঠানে ১ নভেম্বর ২০১৭ বুধবার প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অফিস কমপ্লেক্স শাখাপ্রধান মোহাম্মদ উল্লাহ। গ্রাহকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নাকিব স্পিনিং মিলস লিমিটেড এর চেয়ারম্যান মেহদী আল মাসুদ। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আব্দুস সাদেক ভূইয়া, মু. শামসুজ্জামান, মুহাম্মদ মুনিরুল মওলা ও তাহের আহমেদ চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আব্দুল জব্বার, জাফর আলম, মোহাম্মদ আমিরুল ইসলাম, মো. সালেহ্ ইকবাল ও মুহাম্মদ কায়সার আলীসহ উর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা-কর্মচারী ও বিশিষ্ট গ্রাহকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মো. আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথির ভাষণে বলেন, গ্রাহক প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ। তাঁদের যথাযথ সেবা দেয়া ব্যাংকের প্রধানতম কাজ। জনগণের সহযোগিতা নিয়ে ইতোমধ্যে ইসলামী ব্যাংক উন্নত গ্রাহক সেবার মাধ্যমে জনগনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এ ব্যাংকের সেবার মান ও সার্বিক কার্যক্রম দেশে বিদেশে প্রশংসিত ও অনুকরণীয়। সেবার মান আরও উন্নত করতে তিনি কর্মকর্তা কর্মচারীদের নির্দেশনা দেন। এছাড়া ব্যাংকের সার্বজনীন সেবা গ্রহণের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

মো. মাহবুব-উল-আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, গ্রাহকরাই ইসলামী ব্যাংকের প্রাণ। এই ব্যাংকের প্রতিষ্ঠার শুরু থেকেই গ্রাহকরা সহযোগিতা করে আসছেন। গ্রাহকদের অকুণ্ঠ সমর্থন, আস্থা ও সার্বিক সহযোগিতার ফলেই ইসলামী ব্যাংক আজকের এ পর্যায়ে এসেছে। প্রতিষ্ঠাকাল থেকে ব্যাংকের  প্রতি সহযোগিতা অব্যাহত রাখায় গ্রাহকদের ধন্যবাদ জানান তিনি।

 

 

 

 

 

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এর ট্রেইনি অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন 

0

ঢাকা, ১ নভেম্বর  :  আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর নতুন নিয়োগপ্রাপ্ত ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসারদের (এমটিও) জন্য আড়াই মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ১ নভেম্বর ব্যাংকের নিজস্ব ভবন আল-আরাফাহ্ টাওয়ার-এ উদ্বোধন করা হয়। ব্যাংকের ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে আয়োজিত এ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত এমটিএ-দের সঙ্গে সাক্ষাত এবং কোর্সের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম, এস এম জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা, ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মোঃ নুরুল ইসলাম খলিফা এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ। কোর্সে নবনিযুক্ত ৭১ জন ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু নবনিযুক্ত অফিসারদের স্বাগত জানান এবং সকলকে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা সম্পর্কে আরও গভীর জ্ঞান অর্জনের নির্দেশ দেন। তিনি বলেন, একজন ব্যাংকারকে অত্যন্ত সতর্কতা এবং সততার সাথে গ্রাহক সেবা দিতে হয়। এ ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ক্রমোন্নতির কথা উল্লেখ করে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড বর্তমানে ব্যাংকিং সেক্টরের একটি সুপরিচিত নাম। নতুন অফিসারদের যোগদানের ফলে ব্যাংকটি আরও এক ধাপ এগিয়ে গেল বলেও তিনি উল্লেখ করেন।

ব্যবস্থাপনা হাবিবুর রহমান প্রশিক্ষণার্থী অফিসারদের শরীয়াহ্ পরিপালন এবং উন্নত গ্রাহকসেকবা নিশ্চিত করার বিষয়টি গুরুত্বের সাথে স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, একজন আদর্শ ব্যাংকার হিসেবে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সেবামূলক মনোভাব নিয়ে কাজ করতে হবে। ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষিত করে তোলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের পাশাপাশি সহকর্মীদের মধ্যে ছড়িয়ে দেয়ার উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

পৈরতলায় আরাফাহ্ ব্যাংক-এর ১০৬তম এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন 

0000

ঢাকা, ৩১ অক্টোবর : ব্রাহ্মণবাড়ীয়া জেলার দক্ষিণ পৈরতলায় ১০৬তম এজেন্ট আউটলেট উদ্বোধন করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্প্রতি প্রধান অতিথি হিসেবে নতুন আউটলেটটির উদ্বোধন করেন ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আলহাজ্জ আবেদ আহাম্মদ খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়ীয়া বার এসোসিয়েশনের আইনজীবী এবং ক্রীড়া সংগঠক এডভোকেট ইনামুল হক হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্রাহ্মণবাড়ীয়া শাখার ব্যবস্থাপক মোঃ মোস্তাক আহাম্মদ মোল্লা, এশিয়ান টিভি ও যমুনা টিভির ইসলামী আলোচক এবং গোপীবাগ রেলওয়ে ব্যারাক জামে মসজিদের খতিব হযরত মাওলানা মোঃ আবুল হাশেম মোল্লা, ব্রাহ্মণবাড়ীয়া কমিউনিটি পুলিশ এর সভাপতি এবং ব্রাহ্মণবাড়ীয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রেজা, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলী আহাদ খান, বিশিষ্ট সমাজসেবক মোঃ মোস্তাফিজুর রহমান এবং দক্ষিণ পৈরতলা এজেন্ট আউটলেটের এজেন্ট মোঃ আলী আজহার খান। ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ডিভিশনের এফএভিপি মোঃ সাখাওয়াত হোসেন অনুষ্ঠানটি পরিচালনা করেন।

উল্লেখ্য, নতুন উদ্বোধনকৃত এজেন্ট আউটলেটের মাধ্যমে গ্রাহকবৃন্দ দেশের বিভিন্ন স্থান থেকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে একাউন্ট খোলা, টাকা জমা ও উত্তোলন, রেমিটেন্স এর টাকা গ্রহণ, হিসাবের ব্যালেন্স অনুসন্ধান, ফান্ড ট্রান্সফার, বিনিয়োগ আবেদনপত্র জমা, বিনিয়োগ টাকা গ্রহণ, কিস্তি প্রদান, ইউটিলিটি বিল প্রদান, চেক জমা, ডেবিট কার্ড সংগ্রহসহ বিভিন্ন আকর্ষণীয় সেবা গ্রহণ করতে পারবেন।

 

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এ এসআরপি অব ব্যাসেল-৩’ শীর্ষক ইডিপি আয়োজিত 

00

ঢাকা, ৩০ অক্টোবর : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘সুপারভাইজরি রিভিউ প্রসেস (এসআরপি) অব ব্যাসেল-৩’ শীর্ষক এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইডিপি) ৩০ অক্টোবর, ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম এবং এস. এম. জাফর।

অনুষ্ঠানে ট্রেইনিং ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী স্বাগত বক্তব্য প্রদান করেন এবং বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের যুগ্ম পরিচালক আ. ন. ম. মঈনুল কবির বিশেষ বক্তা হিসেবে বিষয়ভিত্তিক আলোচনা করেন। এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রামে ব্যাংকের ৪০জন নির্বাহী অংশগ্রহণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংকের নির্বাহী কমিটির ৫০০তম সভা 

000

ঢাকা, ৩০ অক্টোবর :  যমুনা ব্যাংকের নির্বাহী কমিটির  ৫০০ তম সভায় সভাপতিত্ব করছেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ। সভায় ব্যাংকের কার্যক্রম প্রসারে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় যমুনা ব্যাংক এর চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন সিরাজী, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ছাড়াও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক এর ব্যাংকার-এসএমই উদ্যোক্তা মতবিনিময় এবং প্রকাশ্যে ঋণ বিতরণ কর্মসুচি 

0000

ঢাকা, ২৬ অক্টোবর : বাংলাদেশ ব্যাংক বরিশাল কার্যালয়ের উদ্যোগে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বরিশাল জোনের সমন্বয়ে ঐ অঞ্চলের সকল বানিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের সহযোগিতায় ব্যাংকার-এসএমই উদ্যোক্তা মতবিনিময় এবং প্রকাশ্যে ঋণ বিতরণ কর্মসুচি ২৫ অক্টোবর ২০১৭ বরিশাল ক্লাবে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। বাংলাদেশ ব্যাংক বরিশাল কার্যালয়ের মহাব্যবস্থাপক আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশ ব্যাংক বরিশাল কার্যালয়ের নির্বাহী পরিচালক মো. সোহরাওয়ার্দী, বাংলাদেশ ব্যাংকের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগের মহাব্যবস্থাপক শেখ মো. সেলিম, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শামস-উল-ইসলাম, এবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংক ও আর্থিক  প্রতিষ্ঠানের উর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ফজলে কবির ১০ জন নারী উদ্যোক্তা  ৩৪ জন পুরুষ উদ্যোক্তার মধ্যে প্রকাশ্যে এসএমই ঋণ বিতরণ করেন।

ফজলে কবির প্রধান অতিথির ভাষণে বলেন, বাংলাদেশ ব্যাংক প্রণীত নীতিমালা অনুযায়ী প্রতিটি ব্যাংকের বিতরণকৃত ঋণের কমপক্ষে ২০% হতে হবে এসএমই খাতে, উক্ত ২০% এর মধ্যে ৫০% হতে হবে কুটির, ক্ষুদ্র ও মাঝারি খাতে। এছাড়া শিল্প ও সেবা খাতকে অধিক গুরুত্ব দেয়ার আহবান জানান তিনি। তিনি আরো বলেন, প্রতিটি ব্যাংকের বিতরণকৃত ঋণের কমপক্ষে ১০% নারী উদ্যোক্তা খাতে হতে হবে। নারীর ক্ষমতায়নে এ ঋণ প্রবৃদ্ধি ২০২১ সাল নাগাদ ১৫% এ উন্নীত করতে হবে।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের শরী‘আাহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত 

0

ঢাকা, ২৩ অক্টোবর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর শরী‘আাহ সুপারভাইজরি কমিটির সভা ২৩ অক্টোবর ২০১৭ সোমবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের শরী‘আাহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান ও বায়তুশ শরফ আঞ্জুমান-ই-ইত্তেহাদ বাংলাদেশ-এর চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীন-এর সভাপতিত্বে সভায় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর