২৮ মার্চ ২০১৭
রাত ১২:২৯, মঙ্গলবার

ইসলামী ব্যাংকের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ইসলামী ব্যাংকের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন 

ঢাকা, ২৬ মার্চ : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও কর্মসূচির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ২৬ মার্চ ২০১৭, রবিবার ব্যাংকের পক্ষ থেকে স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

ব্যাংকের পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম, বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন, মোঃ মিজানুর রহমান, ম্যানেজিং ডাইরেক্টর (চলতি দায়িত্ব) মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ সহ ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও উর্ধ্বতন নির্বাহীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে সকালে ব্যাংকের পক্ষে ধানমন্ডির ৩২ নং রোডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

0

ঢাকা, ২৩ মার্চ : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৭৪তম সভা ২৩ মার্চ ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ্ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়।

কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্জ সেলিম রহমান, সদস্য আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ এ এন এম ইয়াহিয়া, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ আব্দুল জলিল, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর এবং কোম্পানী সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান খান সহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে ইসলামী ব্যাংকে আলোচনা 

0000

ঢাকা, ২৩ মার্চ : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে গণহত্যায় শহীদ এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দু’আ ২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মাবুদ পিপিএম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ম্যানেজিং ডাইরেক্টর (চলতি দায়িত্বে) মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ’র সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম ও মোঃ শামসুজ্জামান এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুল জব্বার।

দু’আ-মুনাজাত পরিচালনা করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ব্যাংকের শরী‘আহ্ সেক্রেটারিয়েট ডিভিশনের প্রধান মোঃ শামসুল হুদা। অন্যান্য ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দ, ব্যাংকের শীর্ষ নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে জাতীয় শিশু দিবস উদযাপন 

ঢাকা, ২১ মার্চ : ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ)-এর উদ্যোগে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ১৭ মার্চ ২০১৭, শুক্রবার ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, ইসলামী ব্যাংকের পরিচালক ও আইবিএফ কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান ও প্রফেসর ড. মোঃ সিরাজুল করিম, আইবিএফ নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ নজিবর রহমানসহ ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

বিকেলে মিরপুর কনভেনশন সেন্টারে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা, দোয়া মাহফিল, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইবিএফ চেয়ারম্যান সৈয়দ মনজুরুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। আইবিএফ ভাইস চেয়ারম্যান সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আইবিএফ কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান।

জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের মাগফিরাত ও কল্যাণ কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন জাতীয় খতিব কউন্সিলের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ জহিরুল ইসলাম মিঞা।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক এর এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন 

ঢাকা, ২১ মার্চ : দেশের প্রত্যন্ত অঞ্চলে শরীয়াহ্ ভিত্তিক ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার মহৎ উদ্দেশ্য নিয়ে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এ ধারাবাহিকতায় সম্প্রতি যশোর জেলার মনিরামপুরের রাজগঞ্জ বাজারে এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবেদ আহাম্মদ খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আউটলেটটি উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের খুলনা জোনের প্রধান ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ মঞ্জুরুল আলম, যশোর শাখার ব্যবস্থাপক মোঃ এনায়েত ফকির, এবং ফার্স্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ সাখাওয়াত হোসেন। আউটলেটের এজেন্ট মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, নতুন উদ্বোধনকৃত এজেন্ট আউটলেটগুলোর মাধ্যমে গ্রাহকবৃন্দ দেশের বিভিন্ন স্থান থেকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে একাউন্ট খোলা, টাকা জমা ও উত্তোলন, রেমিটেন্স এর টাকা গ্রহণ, হিসাবের ব্যালেন্স অনুসন্ধান, ফান্ড ট্রান্সফার, বিনিয়োগ আবেদনপত্র জমা, বিনিয়োগ টাকা গ্রহণ, কিস্তি প্রদান, ইউটিলিটি বিল প্রদান, চেক জমা, ডেবিট কার্ড সংগ্রহসহ বিভিন্ন আকর্ষণীয় সেবা গ্রহণ করতে পারবেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংকের ২১৩তম এটিএম বুথ উদ্ভোধন 

00

ঢাকা, ২০ মার্চ : সম্প্রতি ঢাকার খিলগাঁও তালতলা-এ যমুনা ব্যাংকের ২১৩তম এটিএম বুথ এর উদ্ভোধন করা হয়েছে। যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এ. কে.এম. সাইফুদ্দীন আহমদ উক্ত এটিএম টির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের কার্ড ও এডিসির প্রধান সহ স্থানীয় গন্যমান্য গ্রাহক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক নবাবপুর রোড শাখায় ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা 

000

ঢাকা, ২০ মার্চ : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর নবাবপুর রোড কর্পোরেট শাখার উদ্যোগে ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা শনিবার শাখাপ্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন।

ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শাখাপ্রধান মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ শামসুজ্জামান। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শরী‘আহ্ সেক্রেটারিয়েট ডিভিশনের প্রধান মোঃ শামসুল হুদা ব্যাংকিং কার্যক্রমে শরী‘আহ্ পরিপালন বিষয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে ব্যাংকের বিভিন্ন পর্যায়ের গ্রাহক, স্থানীয় ব্যবসায়ী ও শাখার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এ আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন 

0000

ঢাকা, ২০ মার্চ : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড’ শীর্ষক ৪ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স ২০ মার্চ, ২০১৭ তারিখে উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। এ সময় ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কোর্সে ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভিন্ন শাখার কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন দেশের অর্থনীতির একটি বৃহৎ অংশ বৈদেশিক বাণিজ্যের উপর নির্ভরশীল। মূলত বৈদেশিক বাণিজ্যের মাধ্যমেই বাংলাদেশ ক্রমেই একটি শক্তিশালী অর্থনীতির দেশে পরিণত হচ্ছে। একটি সেবাধর্মী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে বৈদেশিক বাণিজ্যে ব্যাংক আরও উন্নততর সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। দেশের উন্নয়নের লক্ষ্যে তিনি সকলকে বৈদেশিক বাণিজ্যে অধিক গুরুত্ব আরোপের নির্দেশ দেন। তিনি বলেন, আমদানী-রপ্তানীর ক্ষেত্রে বিভিন্ন বিভিন্ন নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনা সমূহ যথাযথ পরিপালন করে গ্রাহককে সর্বোচ্চ মানের সেবা দেয়াই ব্যাংকের মূল দায়িত্ব। এ খাতে কারোই অবহেলা করার সুযোগ নেই। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

নাইজেরিয়ার জায়েজ ব্যাংকের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ 

0000

ঢাকা, ১৯ মার্চ : নাইজেরিয়ার জায়েজ ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও হাসান উসমান এফসিএ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞার সাথে ১৯ মার্চ ২০১৭, রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

এ সময় ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম ও মোঃ শামসুজ্জামান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুল জব্বার ও মোঃ শফিকুর রহমান এবং জায়েজ ব্যাংকের হেড অব কর্পোরেট সার্ভিসেস ইসমাইলা আদামু উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক-এর উদ্যোগে ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযপান 

ঢাকা, ১৭ মার্চ : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযপান করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৭ মার্চ ২০১৭, শুক্রবার ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে ইসলামী ব্যাংক। এছাড়া বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খানের নেতৃত্বে ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মাবুদ পিপিএম, পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম, হেলাল আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, প্রফেসর ড. মোঃ সিরাজুল করিম, বোরহান উদ্দিন আহমেদ, প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি ও ম্যানেজিং ডাইরেক্টর মোঃ আব্দুল হামিদ মিঞা ব্যাংকের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরগণ, ঊর্ধতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

ঢাকা, ১৬ মার্চ : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৭৩তম সভা ১৬ মার্চ ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ্ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়।

কমিটির সদস্য আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ এ এন এম ইয়াহিয়া, আলহাজ্জ খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ আব্দুল জলিল, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর এবং কোম্পানী সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান খান সহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

এসএমই নারী উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী মেলা-২০১৭ 

0000

ঢাকা, ১৫ মার্চ : বাংলাদেশ ব্যাংক আয়োজিত ‘এসএমই নারী উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী মেলা-২০১৭’ তে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির সম্প্রতি বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর গ্রাহক মেসার্স মৌসুমী ফ্যাশনের সত্ত্বাধিকারী মিসেস মৌসুমী আক্তারের হাতে ইসলামী ব্যাংকের পক্ষে এসএমই নারী উদ্যোক্তা বিনিয়োগের ২০ লাখ টাকার চেক তুলে দেন।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ডেভেলপমেন্ট উইং প্রধান মোহাম্মদ মোহন মিয়া সহ বাংলাদেশ ব্যাংক ও অন্যান্য ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা 

0000

ঢাকা, ১৪ মার্চ : চট্টগ্রাম সমিতি-ঢাকার উদ্যোগে ২০১৬ সালে প্রাথমিক সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা সম্প্রতি রাজধানীর চট্টগ্রাম ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

চট্টগ্রাম সমিতি-ঢাকার সভাপতি সাবেক মূখ্য সচিব মোঃ আব্দুল করিমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান সাবেক মন্ত্রীপরিষদ সচিব মোঃ আবু সোলায়মান চৌধুরী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবু আলম চৌধুরী ও হাসপাতাল কমিটির চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম খান।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এ আমদানী ও রপ্তানী বিষয়ক কর্মশালা আয়োজিত 

00

ঢাকা, ১৩ মার্চ : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট ফাইন্যান্সিং’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ১১ মার্চ, ২০১৭ তারিখে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল জলিল, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম দুয়ারি এবং ইনস্টিটিউটের ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভিন্ন শাখার কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন দেশের অর্থনীতির একটি বৃহৎ অংশ আমদানী ও রপ্তানি বাণিজ্যের উপর নির্ভরশীল। এক্ষেত্রে বিনিয়োগের মাধ্যমে ব্যাংক দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে চলেছে। একটি সেবাধর্মী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে এসব বাণিজ্যে ব্যাংক আরও উন্নততর সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। তিনি প্রধান কার্যালয় ও শাখাসমূহকে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এসব সেবা প্রদানের নির্দেশ দেন। একই সাথে আমদানী-রপ্তানীর ক্ষেত্রে বিভিন্ন বিভিন্ন নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনা সমূহ যথাযথ পরিপালনের বিষয়ে সকলকে কঠোর নির্দেশনা দেন। তিনি বলেন, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের আমদানী ও রপ্তানির উপর বহুলাংশে নির্ভর করতে হয়। তাই এ খাতে করোই অবহেলা করার সুযোগ নেই। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক সিলেট জোনে ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা 

000

ঢাকা, ১৩ মার্চ : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর সিলেট জোনের উদ্যোগে ‘শরী‘আহ্ সচেতনতা’ শীর্ষক আলোচনা ও মত বিনিময় সভা ১১ মার্চ ২০১৭, শনিবার সিলেটের একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের এক্সকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল ইঞ্জিনিয়ার (অব.) আব্দুল মতিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক ছিলেন শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মোহাম্মদ মানজুরে ইলাহী। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনপ্রধান মুহাম্মদ সাঈদ উল্লাহর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও শরী‘আহ সেক্রেটারিয়েট বিভাগের প্রধান মুহাম্মদ সামছুল হুদা। সিলেট জোনের আওতাধীন শাখাসমূহের ম্যানেজার, ম্যানেজার অপারেশন্স, বিভিন্ন বিভাগের ইনচার্জ ও আরডিএস প্রজেক্ট অফিসারগণ মত-বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

মেজর জেনারেল ইঞ্জিনিয়ার (অব.) আব্দুল মতিন প্রধান অতিথির ভাষণে বলেন, শরী‘আহ্ নীতিমালা পরিপালন ইসলামী ব্যাংকিংয়ের প্রাণ। ইসলামী ব্যাংকের সকল কার্যক্রমে শতভাগ শরী‘আহ্ পরিপালন নিশ্চিত করতে হবে। তিনি ব্যাংকার-গ্রাহক নির্বিশেষে সকলের প্রতি শরী‘আহ্ পরিপালনে অধিক মনোযোগী হবার আহবান জানান।

Share This:

এই পেইজের আরও খবর