২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫২, শনিবার

আল-আরাফাহ্ ব্যাংক-এ ব্রাঞ্চ ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

আল-আরাফাহ্ ব্যাংক-এ ব্রাঞ্চ ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত 

ঢাকা, ১৬ জুলাই : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘ব্রাঞ্চ ম্যানেজমেন্ট’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ১৬ জুলাই, ২০১৭ অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। এ সময় ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কোর্সে ব্যাংকের নির্ধারিত শাখাসমূহের ব্যবস্থাপক এবং নির্বাচিত কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন শরীয়াহ্ পরিপালনের মাধ্যমে ইসলামী অর্থনীতি সম্প্রসারণই আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের প্রধান উদ্দেশ্য। এ লক্ষ্যে শাখা সমূহে দক্ষ ব্যবস্থাপক প্রয়োজন। একজন ব্যবস্থাপকের দক্ষতাই ব্যাংকের সার্বিক সুনাম এবং সেবার মানকে উন্নত করতে পারে বলেও তিনি মন্তব্য করেন। তিনি ব্যাংকের আধুনিক ও আকর্ষণীয় সেবাসমূহ গ্রাহকের নিকট সহজে পৌঁছে দেয়ার লক্ষ্যে সকলকে সচেষ্ট হওয়ার নির্দেশ দেন এবং কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ইসলামী ব্যাংকের ৩২০তম শাখা উদ্বোধন 

ঢাকা, ১৬ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩২০তম শাখা ১৬ জুলাই ২০১৭, রবিবার চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া। সভাপতিত্ব করেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও যশোর জোনপ্রধান মিজানুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আলমডাঙ্গা শাখার ব্যবস্থাপক মোঃ আজিজুল হক। স্থানীয় বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলার ভাইস চেয়ারমান মোছাঃ শামীম আরা, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গণি, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মোঃ মকবুল হোসেন ও বিশিষ্ট কবি গোলাম রহমান চৌধুরী। স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিগণ এসময় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

বাগেরহাটের ফকিরহাটে ইসলামী ব্যাংকের ৩১৯তম শাখা উদ্বোধন 

ঢাকা, ১৩ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৯তম শাখা ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার বাগেরহাটের ফকিরহাটে উদ্বোধন করা হয়। ব্যাংকের ডাইরেক্টর প্রফেসর ড. কাজী শহীদুল আলম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম, খুলনা জোনপ্রধান মোঃ মাকসুদুর রহমান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এএসএম রেজাউল করিম সহ স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিগণ এসময় উপস্থিত ছিলেন। স্থানীয় বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু স্বপন কুমার দাস, চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান শামীম, ফকিরহাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিরিনা আক্তার ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ হেমায়েত উদ্দিন।

প্রফেসর ড. কাজী শহিদুল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের গন্ডি পেরিয়ে বিশ্বে একটি মডেল ব্যাংকে পরিণত হয়েছে। ব্যাংকের কর্মকর্তাগণ তাদের সততা, কর্মদক্ষতা, ন্যায়নীতি ও সুষ্ঠু কর্মপরিচালনার মাধ্যমে ধাপে ধাপে ইসলামী ব্যাংককে এ পর্যায়ে নিয়ে এসেছে। ইসলামী ব্যাংক দেশ ও দেশের মানুষের উন্নয়ন এবং গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে।

মোঃ আব্দুল হামিদ মিঞা সভাপতির ভাষণে বলেন, ফকিরহাটে ইসলামী ব্যাংক স্থাপনের মাধ্যমে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের আকাঙ্খা বাস্তবায়ন হয়েছে। তিনি বলেন, উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে এ অঞ্চলের সার্বিক উন্নয়নে কাজ করবে ইসলামী ব্যাংক।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক খুলনা ও যশোর জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত 

ঢাকা, ১২ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর খুলনা ও যশোর জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ১২ জুলাই ২০১৭, বুধবার খুলনার স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা। এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া। আরো বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম, খুলনা জোনপ্রধান মোঃ মাকসুদুর রহমান ও যশোর জোন প্রধান মোঃ মিজানুর রহমান। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এএসএম রেজাউল করিম, খুলনা ও যশোর জোনের শাখাপ্রধান এবং  শাখাসমূহের নির্বাচিত অফিসারগণ এসময় উপস্থিত ছিলেন।

মোঃ আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শরীআহ্ নীতি পরিপালনে বদ্ধপরিকর। ব্যাংকের সকল কার্যক্রম পরিচালনায় শরীয়াহ্ নীতি পরিপালনে কঠোর নীতি অবলম্বনে তিনি কর্মকর্তা কর্মচারীদের নির্দেশনা দেন। তিনি বলেন, ইসলামী ব্যাংকের প্রতি মানুষের সমর্থনটাই এ ব্যাংকের বড় শক্তি।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক -এর শরীআহ্ সুপারভাইজরি কমিটির সভা 

ঢাকা, ১০ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর শরীআহ্ সুপারভাইজরি কমিটির সভা ৯ জুলাই ২০১৭ রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। ব্যাংকের শরীআহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান ও বায়তুশ শরফ আঞ্জুমান-ই-ইত্তেহাদ বাংলাদেশ-এর চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীন-এর সভাপতিত্বে সভায় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদসহ অন্যান্য সদস্য এবং ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর“মাদকের ভয়াবহতা নিরসনে আমাদের করণীয়”শীর্ষক সেমিনার 

ঢাকা, ৯ জুলাই : সম্প্রতি আর্ন্তজাতিক মাদক বিরোধী দিবস উপলক্ষে যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে ইন্সটিটিউট অব ডিপ্লোমাইঞ্জিনিয়ার্স, কাকরাইল, ঢাকা এ ”মাদকের ভয়াবহতা নিরসনে আমাদের করণীয়”শীর্ষক এক সেমিনার এর আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এমশহীদুলহক বিপিএম, পিপিএম।

সেমিনারে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন সিরাজী, নির্বাহী কমিটির চেয়ারম্যান কানুতোষ মজুমদার, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম.সাইফুদ্দীন আহম্মদসহ নির্বাহী ও বৃহত্তর ঢাকা অঞ্চলের ১২০০ শতাধিক কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে মাদক ও জঙ্গিবাদের অর্থায়নে সমাজের প্রত্যেকটি মানুষ বিশেষ করে ব্যাংকারদের কড়া নজর রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক বগুড়া ও রংপুর জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

ঢাকা, ৮ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বগুড়া ও রংপুর জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন ৭ জুলাই ২০১৭, শুক্রবার বগুড়ার স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান, মোহাম্মদ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম, মোহাম্মদ কায়ছার আলী এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রংপুর জোনপ্রধান মো. শহিদুর রহমান। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোনপ্রধান মোঃ মতিয়ার রহমান-এর সভাপতিত্বে বগুড়া ও রংপুর জোনের শাখাপ্রধান এবং নির্বাচিত অফিসারগণ এসময় উপস্থিত ছিলেন।

মোঃ আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিল্পায়ণ, অবকাঠামো উন্নয়ন, কৃষি ও কৃষিভিত্তিক শিল্পসহ নানামুখী আর্থিক সেবার মাধ্যমে  দেশের উত্তর-জনপদের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। আমানত সংগ্রহ, বিনিয়োগ সম্প্রসারণ এবং সম্পদমান  উন্নয়নে  তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক বগুড়ার হাইওয়ে শাখা স্থানান্তরিত 

ঢাকা, ৭ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বগুড়া জেলার  হাইওয়ে শাখা শেখ সুপার মার্কেট, বাসস্ট্যান্ড থেকে নতুন ভবন বিকাল বাজারস্থ মুন ইরাফি গার্ডেন সিটিতে ৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে স্থানান্তর করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে নতুন ভবনে শাখা স্থানান্তর উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা । এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোনপ্রধান মোঃ মতিয়ার রহমানের সভাপতিত্বে ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব উল আলম, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান, মোহাম্মদ মুনিরুল মওলা ও আবু রেজা মোঃ ইয়াহিয়া এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম ও মোহাম্মদ কায়ছার আলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী, চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক,  গ্রাহক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

ঢাকা, ৭ জুলাই : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৮৫তম সভা ৬ জুলাই ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়।

কমিটির সদস্য আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ এ এন এম ইয়াহিয়া, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস. এম. জাফর এবং কোম্পানী সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান খান সহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

ঢাকা, ৫ জুলাই : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘মার্কেটিং অব ফিন্যান্সিয়াল প্রোডাক্টস অ্যান্ড সার্ভিসেস ইন এআইবিএল’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ৫ জুলাই, ২০১৭ বুধবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মাহমুদুল হক, ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্যাংকের নির্ধারিত শাখাসমূহের জেনারেল ব্যাংকিং ডেস্কের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন শরীয়াহ্ পরিপালনের মাধ্যমে ইসলামী অর্থনীতি সম্প্রসারণই আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের প্রধান উদ্দেশ্য। এ জন্য ব্যাংকের আধুনিক ও আকর্ষণীয় সেবাসমূহ গ্রাহকের নিকট সহজে পৌঁছে দেয়ার লক্ষ্যে সকলকে সচেষ্ট হতে হবে। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আরও দক্ষ ও সচেতন হওয়ার নির্দেশনা দেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর সাথে চুক্তি স্বাক্ষরিত 

ঢাকা, ৪ জুলাই : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে মধ্যে এজেন্ট ব্যাংকিং আউটলেটে বিদ্যুৎ বিল কালেকশন চুক্তি ৩ জুলাই, ২০১৭ সোমবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের প্রধান কার্যালয়ে স্বাক্ষরিত হয়। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ডিরেক্টর (ফাইন্যান্স) মোঃ হোসেন পাটোয়ারী এবং ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান আবেদ আহাম্মদ খান স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কন্ট্রোলার (ফাইন্যান্স এন্ড একাউন্টস) মোঃ নজমুল হক, ডেপুটি ডিরেক্টর (ফাইন্যান্স) মোঃ আবুল কালাম আজাদ এবং এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (ফাইন্যান্স) মোঃ সাজেদুল ইসলাম এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ ময়নাল হোসেন, ফার্স্ট এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ সাখাওয়াত হোসেন এবং ফার্স্ট এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ ইসতিয়াক হাসানসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্তিত ছিলেন।

এ চুক্তি স্বাক্ষরের ফলে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির বিল কালেকশনের পথ উন্মুক্ত হলো।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী 

ঢাকা, ৩ জুলাই : যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে পাবনা জেলার সাথিঁয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের ছাতকবরাট এলাকায় এক বৃক্ষরোপন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এলাকাবাসীর মাঝে গাছের চারা রোপনও বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিকুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক লিমিটেড এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ। এছাড়া উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম. সাইফুদ্দীন আহম্মদসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ। উক্ত বৃক্ষ রোপন কর্ম সূচিতে ফলজ ও বনজ ঔষধি জাতের প্রায় ৭০০শত গাছ এলাকার সুবিদাভোগীদের মাঝে বিতরণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর ৩৮ জন কর্মকর্তাকে শুদ্ধাচার পুরস্কার প্রদান 

ঢাকা, ২ জুলাই : শুদ্ধাচার চর্চার জন্য প্রণোদনা হিসেবে ৩৮জন নির্বাহী-কর্মকর্তাকে প্রশংসাসূচক পুরস্কার প্রদান করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ২ জুলাই ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাহী-কর্মকর্তাদের ক্রেস্ট এবং সনদপত্র প্রদান করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক বদিউর রহমান, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা এবং আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উল্লেখ্য, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ব্যক্তি পর্যায়ে কর্তব্যনিষ্ঠা ও শুদ্ধাচার পরিপালনের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার প্রদান করা হয়। এছাড়া এ কার্যক্রমের আওতায় ইতিপূর্বে বিভিন্ন সময়ে শাখাব্যবস্থাপক ও কর্মকর্তাদের নৈতিকতা ও কর্মদক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিদেশে প্রশিক্ষণ ও বিভিন্ন প্রণোদনামূলক ভ্রমণের আয়োজন করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক-এর অর্ধ-বার্ষিক ব্যবসায় পর্যালোচনা সভা 

ঢাকা, ২ জুলাই : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা অঞ্চলের শাখাসমূহের অর্ধ-বার্ষিক ব্যবসায় পর্যালোচনা সভা ২ জুলাই ২০১৭, রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা এতে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব-উল-আলম, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, মু. শামসুজ্জামান ও মুহাম্মদ মুনিরুল মওলা। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবদুস সাদেক ভূইয়া, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মাদ আলী, আবু রেজা মো: ইয়াহিয়া, জে.কিউ.এম হাবিবুল্লাহ এফসিএস ও তাহের আহমেদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। বিভিন্ন উইং ও ডিভিশনপ্রধান, ঢাকার জোনপ্রধান, কর্পোরেট শাখা এবং ঢাকা শহরের শাখাসমূহের প্রধানগণ এতে অংশ নেন।

সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা ২০১৭ সালের জুন পর্যন্ত অর্জিত সাফেল্য সন্তোষ প্রকাশ করে ব্যাংকের সম্পদ মানসহ সার্বিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে অধিকতর ভূমিকা পালনের নির্দেশনা দেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের বোর্ডসভা অনুষ্ঠিত 

552

ঢাকা, ২১ জুন : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরসের সভা আজ বুধবার (২১ জুন) ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান-এর সভাপতিত্বে সভায় দেশি-বিদেশি ডাইরেক্টরবৃন্দ এবং ম্যানেজিং ডাইরেক্টর মোঃ আব্দুল হামিদ মিঞা উপস্থিত ছিলেন।

সভায় ব্যবসায়িক কার্যক্রম পর্যালোচনায় অর্জিত সাফল্য ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যবসায়িক ও নীতিনির্ধারণী সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া বিনিয়োগ সম্প্রসারণ করে দেশের শিল্পোন্নয়ন ও কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য সভায় দিক-নির্দেশনা দেয়া হয়।

Share This:

এই পেইজের আরও খবর