২২ সেপ্টেম্বর ২০১৭
রাত ৩:১৭, শুক্রবার

ইসলামী ব্যাংক বরিশাল জোনের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বরিশাল জোনের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত 

4

ঢাকা, ২১ সেপ্টেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বরিশাল জোনের গ্রাহক সমাবেশ ২১ সেপ্টেম্বর ২০১৭ স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মাহবুব-উল আলম, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মুনিরুল মাওলা ও আবু রেজা মো. ইয়াহিয়া। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম ও  মোহাম্মদ কায়সার আলী। বরিশাল জোনপ্রধান মো. আব্দুস সালাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় বরিশাল জোনের বিভিন্ন শাখার গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন।

মো. আব্দুল হামিদ মিঞা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের ব্যাংক। কোন বিশেষ আদর্শে বিশ্বাসী মানুষের ব্যাংক নয়। এ ব্যাংক ইসলামী শরী’আহ্র নীতিমালা অনুসারে পরিচালিত হয়। তিনি বলেন, এ ব্যাংক বাংলাদেশ ব্যাংকের সকল নিয়ম কানুন পরিপালন করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে। ব্যাংক কর্মসংস্থান সৃষ্টি ও শিল্পোন্নয়নের মাধ্যমে দেশেকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার জন্য কাজ করছে। তিনি বলেন ইসলামী ব্যাংকের গ্রাহক সেবা আরো উন্নয়নের জন্য প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স আনয়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন ও ব্যাংকের কল্যাণমুখী সেবা গ্রহণ করে উন্নয়নে সহযোগির ভুমিকা পালনের জন্য গ্রহকদের প্রতি আহ্বান জানান।

এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মাহবুব উল আলম বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই ইসলামী ব্যাংক গার্মেন্টস সহ ব্যবসা বাণিজ্য ও শিল্পে বিনিয়োগের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইসলামী ব্যাংক গ্রাহকদের ভালবাসা ও সহযোগিতা নিয়ে আজকের অবস্থানে আসতে সক্ষম হয়েছে। তিনি ইসলামী ব্যাংকের অগ্রযাত্রাকে আরো বেগবান করতে সকলের প্রতি আহ্বান জানান।

সভায় উপস্থিত গ্রাহকবৃন্দ ব্যাংকের উন্নয়ন ও অগ্রগতিতে তাদের মতামত ও পরামর্শ তুলে ধরেন।

Share This:

এই পেইজের আরও খবর

বৃত্তি প্রদানের লক্ষ্যে আল-আরাফাহ্ ব্যাংকের ৫ লাখ টাকা প্রদান 

00

ঢাকা, ২০ সেপ্টেম্বর : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান উপলক্ষে ৫ লক্ষ টাকা দিয়েছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড। ২০ সেপ্টেম্বর ২০১৭ বুধবার আল-আরাফাহ ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষাবৃত্তির চেকটি ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার নিকট হস্তান্তর করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোঃ ফজলুল করিম এবং এস এম জাফর সহ উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Share This:

এই পেইজের আরও খবর

সর্বোচ্চ রেমিটেন্স আহরণের জন্য অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক 

0000

ঢাকা, ২০ সেপ্টেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ২০১৬ সালে সর্বোচ্চ বৈদেশিক রেমিটেন্স আহরণের জন্য বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড লাভ করেছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞা অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এমপির নিকট থেকে ১৯ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তানে এক অনুষ্ঠানে এ পুরষ্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, এনডিসি, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংক ও তিতাস গ্যাসের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান 

00

ঢাকা, ১৯ সেপ্টেম্বর : সম্প্রতি যমুনা ব্যাংক লিমিটেড ও তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রবিউশন কোম্পানী লিমিটেডের সাথে একটি চুক্তি সাক্ষরিত হয়। রাজধানীর কাওরান বাজারে তিতাস গ্যাস এর প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির আওতায় যমুনা ব্যাংকের সব শাখার মাধ্যমে তিতাস গ্যাসের বিল প্রদান করা যাবে। অনুষ্ঠানে এ কে এম সাইফুদ্দিন আহমেদ, উপ- ব্যাবস্থাপনা পরিচালক, যমুনা ব্যাংক ও মোসতাক আহমেদ, সচিব, তিতাস গ্যাস ট্রান্সমিশন  এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

Share This:

এই পেইজের আরও খবর

এশিয়া কাপ হকি টুর্নামেন্টের স্পন্সর হলো ইসলামী ব্যাংক 

0000

ঢাকা, ১৯ সেপ্টেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আসন্ন এশিয়া কাপ হকি টুর্নামেন্টে ৫০ লাখ টাকা স্পন্সর করেছে। ১৯ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার বাংলাদেশ বিমান বাহিনীর সদর দপ্তরে বাংলাদেশ হকি ফেডারেশন-এর সভাপতি ও বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি এর নিকট ব্যাংকের  ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা এ চেক হস্তান্তর করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া  এ সময় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩১৫তম সভা 

00

ঢাকা, ১৮ সেপ্টেম্বর : যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩১৫ তম বোর্ড সভায় সভাপতিত্ব করছেন পর্ষদের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন সিরাজী । সভায় ব্যাংকের পরিচালনা কার্যক্রম সংক্রান্ত বিশদ আলোচনা হয় এবং কার্যক্রম প্রসারে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ছাড়াও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  শফিকুল আলম উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এ ‘ওরিয়েন্টেশন কোর্স অন ব্যাংকিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন 

0000

ঢাকা, ১৭ সেপ্টেম্বর : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘ওরিয়েন্টেশন কোর্স অন ব্যাংকিং’ শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ১৭ সেপ্টেম্বর, ২০১৭ উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। এ সময় ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কোর্সে ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাসমূহের নির্ধারিত কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান আধুনিক ব্যাংকিং এর বিভিন্ন বিষয় আলোচনা করেন। তিনি বলেন, একজন আদর্শ ব্যাংকার হিসেবে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সেবামূলক মনোভাব নিয়ে কাজ করতে হবে। এক্ষেত্রে প্রচলিত আইন ও নিয়ন্ত্রণকারী সংস্থাসমূহের দিকনির্দেশনাসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে মেনে চলতে হবে। তিনি শরীয়াহ্ পরিপালনের মাধ্যমে গ্রাহকবৃন্দকে অত্যাধুনিক সেবা প্রদানের বিষয়টি নিশ্চিত করার বিষয়ে সকলকে সচেতন হওয়ার পরামর্শ দেন। ব্যবস্থাপনা পরিচালক কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক -এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

0000

ঢাকা, ১৬ সেপ্টেম্বর : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৯১তম সভা ১৪ সেপ্টেম্বর ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়। এ সময় কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্জ সেলিম রহমান, সদস্য আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানসহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংক ও বিয়াক এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত 

00

ঢাকা, ১৬ সেপ্টেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার (বিয়াক) এর মধ্যে বাণিজ্যিক ও অর্থঋণ বিরোধ নিষ্পত্তির জন্য এক সমঝোতা স্মারক ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার ইসলামী ব্যাংক টাওয়ারে স্বাক্ষরিত হয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা ও  বিয়াক এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এ (রুমী) আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন। ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহ্বুব-উল-আলম, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান, আবু রেজা মোঃ ইয়াহিয়া, জে কিউ এম হাবিবুল্লাহ্ এফসিএস ও তাহের আহমেদ চৌধুরী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শফিকুর রহমান ও মো. আব্দুল জব্বার এবং বিয়াক এর পরিচালক এমএ আকমল হোসাইন, সিনিয়র কাউন্সেল (আউটরিচ) মাহবুবা রহমান রুনা, এসিস্ট্যান্ট কাউন্সেল রুবাইয়া ইহ্সান কারিশমা ও প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ শহিদুল আলমসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন। এ স্মারকের আওতায় বিয়াক ইসলামী ব্যাংকের পক্ষে অলটারনেটিভ ডিসপিউট রেজুলেশন পদ্ধতির মাধ্যমে বাণিজ্যিক ও অর্থঋণ বিরোধ নিষ্পত্তি করবে।

 

Share This:

এই পেইজের আরও খবর

নিকুঞ্জে ইসলামী ব্যাংকের ৩২৮ তম শাখা উদ্বোধন 

0000

ঢাকা, ১৬ সেপ্টেম্বর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩২৮তম শাখা ১৪ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার  ঢাকার নিকুঞ্জে  উদ্বোধন করা হয়। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস এর চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, ডাইরেক্টর প্রফেসর ড. মো: সিরাজুল করিম ও মো: জয়নাল আবেদীন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মুনিরুল মওলা, আবু রেজা মোঃ ইয়াহিয়া ও জেকিউএম হাবিবুল্লাহ্ এফসিএস, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফর আলম, ঢাকা উত্তরজোনপ্রধান মোঃ আমিনুর রহমানসহ ব্যাংকের উর্ধতন নির্বাহী, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। স্থানীয় বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন ঢালি কনস্ট্রাকশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো: রফিক উদ্দিন, ট্রাস্ট ফ্যামিলি নীডস্ এর চেয়ারম্যান এডভোকেট কাজী শফিকুল আলম, বিশিষ্ট সমাজসেবক মি. অগাস্টিন হালদার, নিকুঞ্জ ফার্মার স্বত্তাধিকারী বীর মুক্তিযোদ্ধা এবিএম জামাল উদ্দিন, নারী উদ্যোক্তা মনোয়ারা বেগম ও শিপ্রা দত্ত।

আরাস্তু খান তাঁর ভাষণে বলেন, ইসলামী ব্যাংক সকল বিবেচনায় দেশের সবচেয়ে বড় ব্যাংক। শরীয়াহ্ নীতি পরিপালনই এ ব্যাংকের অন্তর্নিহিত শক্তি। তিনি বলেন জনগণের আস্থা ও ভালোবাসায় দেশের প্রত্যন্ত অঞ্চলে ইসলামী ব্যাংক ব্যাপক নেটওয়ার্কিং এর মাধ্যমে ব্যবসা পরিচালনা করছে। কর্মকর্তাগণের সততা, কর্মদক্ষতা, ন্যায়নীতি ও সুষ্ঠু কর্মপরিচালনায় ব্যাংকটি আজকের এ পর্যায়ে এসেছে।

মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার আবদুল মতিন বলেন, ইসলামী ব্যাংক কোন বিশেষ ধর্ম, বর্ণ, গোষ্ঠীর ব্যাংক নয়, এ ব্যাংক সাধারণ জনগণের ব্যাংক। ব্যাংকের কার্যক্রমের প্রতিটি পর্যায়ে শরীয়াহ বোর্ড তীক্ষ্ম দৃষ্টি রাখে বলেও জানান তিনি। ইসলামী ব্যাংক দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক। রেমিট্যান্স আহরণসহ এ ব্যাংকের সকল সেবা গ্রহণ করতে তিনি সর্বসাধারণের প্রতি আহবান জানান।

মোঃ আব্দুল হামিদ মিঞা সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ন ও সমতায়নে কাজ করছে। নিকুঞ্জ এলাকায় ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে ব্যাংকের উন্নত সেবা প্রদান করতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এর পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত 

00

ঢাকা, ৩০ আগস্ট : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর পর্ষদীয় নির্বাহী কমিটির ৫৯০তম সভা ৩০ আগস্ট ২০১৭ ব্যাংকের প্রধান কার্যালয় সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির চেয়ারম্যান আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্লাহ এতে সভাপতিত্ব করেন। সভায় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন নীতিগত সিদ্ধান্ত বিশ্লেষণ করা হয়। এ সময় কমিটির সদস্যবৃন্দ এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানসহ সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইউনিয়ন ব্যাংকের শাখা উদ্বোধনে এরশাদ 

55-2

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২২ আগস্ট : রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই রংপুরের উন্নয়নে এ অঞ্চলে গ্যাস আনবেন। গ্যাস রংপুর অঞ্চলে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহন করেছে। রংপুরের অবশ্যই গ্যাস আসবে জানিয়ে সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন পোল ছিলো না বিধায় গ্যাসের ব্যবস্থা করা সম্ভব হয় নাই। আওয়ামীলীগ সরকার গঠনের পর সিরাজগঞ্জ পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে পরবর্তিতে বিএনপি ক্ষমতায় এসে তারেক জিয়া বগুড়া পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে। ফলে রংপুরে গ্যাস আসা সম্ভব হয় নাই।

ইউনিয়ন ব্যাংক রংপুর শাখা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রংপুরের উন্নয়নে বাধা। সেই বাধাগুলো ধীরে ধীরে কেটে যাচ্ছে। রংপুরের মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলে রংপুরের মানুষ অলস না, তারা কাজ করে জীবনের উন্নয়ন ঘটাতে পারবে। তিনি ইউনিয়ন ব্যাংক রংপুরের মানুষের পরিবারের ব্যাংক উল্লেখ করে বলেন, আমি নিজ হাতে উদ্বোধন করলাম, সবাই মিলে রংপুরের উন্নয়নের পাশাপাশি এই ব্যাংকের সমৃদ্ধিতে সহযোগিতা করার আহবান জানান।

ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ ছালেহ, সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান প্রফেসর আলহাজ্ব ডাঃ আক্কাছ আলী সরকার, রংপুর চেম্বারের সাবেক পেসিডেন্ট আবুল কাশেম, রংপুর চেম্বারের ভাইস প্রেসিডেন্ট মঞ্জুর আহমেদ আজাদ। এতে উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াছীর, উইমেন চেম্বারের পরিচালক জাকিয়া আহসানসহ রংপুরের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। উদ্বোধনী আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে ফিতা কেটে ইউনিয়ন ব্যাংক রংপুর শাখার উদ্বোধন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

বিআরপিওডব্লিউএ এর উদ্যোগে বৃত্তি প্রদান করলো আল-আরাফাহ্ ব্যাংক 

4

ঢাকা, ২২ আগস্ট : বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (বিআরপিওডব্লিউএ) -এর আয়োজনে মেধাবী প্রজন্ম ও জাতি গঠনের অঙ্গীকারে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ২২ আগস্ট, ২০১৭ মঙ্গলবার রাজারবাগ ডিটিএস হলরুমে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ১২২জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ৫ (পাঁচ) লক্ষ টাকার শিক্ষাবৃত্তি প্রদান করেন।

প্রাক্তন আইজিপি ও বিআরপিওডব্লিউএ-এর সভাপতি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিআইডি, বাংলাদেশ পুলিশ এর ডিআইজি মোঃ সাইফুল আলম এবং প্রাক্তন অতিরিক্ত সচিব ও এমএসএসপি প্রকল্প প্রধান মোঃ সারোয়ার হোসেন। এ সময় ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও হেড অব পিআর জালাল আহমেদ এবং সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মিজানুর রহমান সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

ইসলামী ব্যাংকের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু 

0000

ঢাকা, ২২ আগস্ট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশের বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ কায়সার আলী ২১ আগস্ট ২০১৭ সোমবার দিনাজপুর সদরে ত্রাণ বিতরণের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেন। পরবর্তীতে দিনাজপুর সদর উপজেলার হঠাৎপাড়া, দপ্তরীপাড়া, বালুয়াডাঙ্গা, খালপাড়া, বিরল উপজেলার বাইশাপাড়া, ককইডাঙ্গা, কাঞ্চনঘাটসহ বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল ও লবনসহ নিত্যপ্রয়োজনীয় ত্রান সামগ্রী বিতরণ করা হয়। এদিকে ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সহিদুর রহমান রংপুর অঞ্চলের কুড়িগ্রাম, লালমনিরহাট, ভুরুঙ্গামারী, পীরগঞ্জ ও ঠাকুরগাঁও এলাকার বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন।

মোঃ কায়সার আলী বলেন, ইসলামী ব্যাংক সবসময় মানুষের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করেছে। এরই অংশ হিসেবে এ বছর দেশের উত্তরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করবে।

Share This:

এই পেইজের আরও খবর

আল-আরাফাহ্ ব্যাংক-এ ‘সিএল রিপোর্টিং প্রভিশনিং অ্যান্ড সিএমএসএমই ডাটাবেস রিপোর্টিং’শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন 

00

ঢাকা, ১৭ আগস্ট : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘সিএল রিপোর্টিং প্রভিশনিং অ্যান্ড সিএমএসএমই ডাটাবেস রিপোর্টিং’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ১৭ আগস্ট, ২০১৭ উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। এ সময় ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবেদ আহাম্মদ খান এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কোর্সে ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাসমূহের বিনিয়োগ ডেস্কের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের প্রতিটি বিনিয়োগ শরীয়াহ্সম্মত এবং এসব বিনিয়োগের ক্ষেত্রে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সকল বিধিবিধান পরিপালন করা হয়। এ কারণেই ব্যাংকের কর্মকর্তাদের বিনিয়োগের আইনসমূহ ও বিভিন্ন রিপোর্টিংয়ে নিয়মকানুন সঠিকভাবে জানা অত্যন্ত জরুরী। তিনি শরীয়াহ্ পরিপালনের মাধ্যমে গ্রাহকবৃন্দকে অত্যাধুনিক সেবা প্রদানের পাশাপাশি নিয়ন্ত্রণকারী সংস্থার দিকনির্দেশনা নিশ্চিত করার বিষয়ে সকলকে সচেতন হওয়ার পরামর্শ দেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর