২২ সেপ্টেম্বর ২০১৭
রাত ৩:২১, শুক্রবার

মাজারে দুই বোনের গলাকাটা লাশ

মাজারে দুই বোনের গলাকাটা লাশ 

1

মুন্সীগঞ্জ, ১৩ সেপ্টেম্বর : মুন্সীগঞ্জ শহরের মাজারের একটি ঘর থেকে দুই বোনের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার ভোরে শহরের শিলমন্ডি এলাকায় বারেকের মাজারের ঘর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে।

সদর থানার ওসি মো. আলমগীর হোসাইন এ প্রতিবেদককে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় মাজার দেখাশোনার দায়িত্ব পালনকারী বয়স্ক এক নারী ও তার বোনের গলাকাটা লাশ।

রাতে কোনো একসময় তাদের দুর্বৃত্তরা গলা কেটে হত্যা করে ফেলে পালিয়ে যায়।

Share This:

এই পেইজের আরও খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট 

89636

ঢাকা, ৯ সেপ্টেম্বর : গাড়ি বিকল হয়ে যাওয়ায় ও গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা থেকে চন্দ্রা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে ২০ কিলোমিটার রাস্তাজুড়ে যানজট রয়েছে। শুক্রবার রাত থেকে আজ শনিবার সকাল পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে এ যানজট দেখা দিয়েছে।

এ ব্যাপারে ট্রাফিক পুলিশের মির্জাপুর অঞ্চলের পরিদর্শক শাহাদৎ হোসেন সেলিম জানান, শুক্রবার সন্ধ্যা থেকে ঢাকামুখী গাড়ির চাপ বাড়তে থাকে। একপর্যায়ে রাতে মহাড়কের রসুলপুর, রাবনা বাইপাস, পাকুল্যা, কদিম ধল্লা এলাকায় গাড়ি বিকল হয়ে যায়। এ সময় গাড়িগুলো সরিয়ে নিতে কিছুটা সময় লাগে। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

আজ শনিবার দুপুর নাগাদ যান চলাচল স্বাভাবিক হতে পারে বলেও জানান ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে বজ্রপাতে ২ যুবকের মৃত্যু 

87

সাভার, ২২ আগস্ট : সাভারের কাতলাপুর এলাকায় বজ্রপাতে দুই যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো চারজন।

আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. সোহাগ (২৫) ও আবুল হোসেন (২৮)। আহত ব্যক্তিরা হলেন- রানা, সাইফুল, ভানু ও রনি। তাদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক জানান, সকালে তুমুল বৃষ্টি শুরু হয়। এর মধ্যে বজ্রপাত হলে দুই যুবক ঘটনাস্থলেই মারা যান।

Share This:

এই পেইজের আরও খবর

ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ 

52

ঢাকা, ২০ আগস্ট : বন্যার পানির তীব্র তোড়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী রেলসেতুর গার্ডার ভেঙে পড়ায় সমগ্র উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানীসহ সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

টাঙ্গাইল রেলওয়ে স্টেশন মাস্টার মো. জালালউদ্দিন জানান, রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ওই এলাকা পার হয়। এরপরই মাটি ধসে যাওয়ার বিষয়টি নজরে আসে। রেলসেতুর দক্ষিণ পাশে প্রায় ২০ ফুট এলাকার মাটি ধসে গেছে বলে তিনি জানান।

পৌলি রেলসেতুর কাছে নীলফামারী থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস এবং ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনগুলো জয়দেবপুর রেলস্টেশনে আটকা পড়ে আছে।

সকালে পাকশী ও ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা সেতুর মেরামত কাজের জন্য রওনা দিয়েছেন বলে জানা গেছে।

এই সময় রাজধানী কমলাপুরে তিনটি ট্রেনের সিডিউল বাতিল করা হয়। ট্রেনগুলো হলো- নীলসাগর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস ও সুবর্ণা এক্সপ্রেস। এ ঘটনা যাত্রীদের কাছে থেকে ট্রেনের টিকেট ফেরত নেওয়া হচ্ছে। আগামী পাঁচ-ছয় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে বলে জানায় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

Share This:

এই পেইজের আরও খবর

কেরানীগঞ্জে ১০৫ পুরিয়া হেরোইনসহ আটক ১ 

524

ঢাকা, ২০ আগস্ট : কেরানীগঞ্জে ১০৫ পুরিয়া হেরোইনসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃত সেই মাদক ব্যবসায়ীর নাম মো. আজগর আলী (৩৪)।

শনিবার দিবাগত রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার বাঘাপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিবাগত রাতে উপ-পরিদর্শক শেখ সালাহ উদ্দিন ও সহকারী উপ-পরিদর্শক খন্দকার সোহরাবের নেতৃত্বে একটি টিম বাঘাপুর এলাকায় অভিযান চালায়। এসময় ১০৫ পুরিয়া হোরোইনসহ আজগরকে আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

গানের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে এনে শিল্পীকে গণধর্ষণ 

222

সাভার, ১১ আগস্ট : সাভারের আশুলিয়ায় একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়ে এক বাউল শিল্পী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় ওই শিল্পী বাদী হয়ে আশুলিয়া থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার ও আশুলিয়া থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ওই বাউল শিল্পী বিভিন্ন মাজারে মাজারে ঘুরে ঘুরে গান করেন। আশুলিয়ার আউকপাড়া এলাকায় একটি অনুষ্ঠানে গান গাওয়ার কথা বলে গত বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ থেকে তাকে ডেকে আনে কয়েক ব্যক্তি। পরে তাকে একটি কক্ষে আটকে রেখে কয়েক যুবক রাতভর পালাক্রমে ধর্ষণ করে এবং গতকাল বৃহস্পতিবার সকালে তারা পালিয়ে যায়। পরবর্তীতে ওই নারী আশুলিয়া থানায় গণধর্ষণের শিকার হয়েছেন দাবি করে একটি মামলা দায়ের করেন।

আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল এ তথ্য নিশ্চিত করে জানান, শিল্পীকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

আশুলিয়ায় পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে 

555

ঢাকা, ৯ জুলাই : আশুলিয়ার নরসিংহপুর এলাকায় মেডলার অ্যাপারেলস লিমিটেড কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সাভার, টঙ্গি, কালিয়াকৈর ও উত্তরা থেকে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

কারখানার নিরাপত্তায় নিয়োজিতরা জানান, কারখানাটির মালিক আরিফুর রহমান সিনহা। শনিবার ছিল কারখানায় কর্মরতদের বেতন পরিশোধের দিন। কারখানায় বিকাল ৫টা, ৭টা ও ৮টায় ছুটি হয়। ছুটির পর কারখানাটিতে বিভিন্ন ফ্লোরে কিছু কিছু কাজ চলছিল। কারখানাটির ২য় তলায় ছিল কাটিং সেকশনের কাজ করতে ছিল শ্রমিকরা। সেখানে কাটিংয়ের কাজে নিয়োজিত ছিল প্রায় ৪০/৫০ জন। হঠাৎ রাত পৌনে ৯টায় ২য় তলার কাটিং সেকশনের পাশেই ছিল ফেব্রিক্স এর গোডাউন। সেখানে আগুন দেখতে পেয়ে সকলে চিৎকার শুরু করে। এক পর্যায়ে ব্যাপক ধোঁয়ার কুন্ডলী বিভিন্ন ফ্লোরে ছড়িয়ে পড়া দেখে আর্তচিৎকার করতে থাকে কর্মরত শ্রমিকরা। এসময় কারখানার ৩টি সিঁড়ি দিয়ে দ্রুত বেগে শ্রমিকরা নামতে গিয়ে ২০ শ্রমিক আহত হয়েছে বলে জানান।

কারখানার সুপার ভাইজার শিমুল বিশ্বাস জানান, তিনি ৫টায় ছুটিতে বাহিরে চলে যান। পরে আগুনের কথা শুনে বাসা থেকে কারখানায় চলে আসেন। তিনি বলেন, কোনো প্রকার অঘটন ছাড়াই শ্রমিকরা বের হতে পেরেছে।

খবর পেয়ে শিল্প পুলিশ-১ এর পরিচালক কায়সার শেখ, আশুলিয়া থানার ওসি আব্দুল আউয়াল পরিদর্শন করেছেন। এসময় বিপুল সংখ্যক শিল্প পুলিশ, থানা পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যগণ উপস্থিত ছিলেন।

এদিকে মেডলার কারখানায় আগুনের ঘটনায় হাজার হাজার শ্রমিক ও এলাকাবাসী এ ভয়াবহ আগুন দেখতে ভিড় জামান। এতে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। -যুগান্তর

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে পোশাকশ্রমিককে তুলে নিয়ে ধর্ষণ 

35

ঢাকা, ২ জুলাই : রাজধানীর অদূরে সাভারে এক পোশাকশ্রমিককে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়েছে।

শনিবার রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া রাজাঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ধর্ষিত পোশাকশ্রমিক রাজফুলবাড়িয়া রাজাঘাট এলাকায় একটি বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পোশাক কারখানায় কাজ করেন। শনিবার রাত ১২টার দিকে তিনি বাসার সামনে মোবাইল ফোনে কথা বলার সময় কয়েকজন দুর্বৃত্ত কে মুখ বেঁধে তুলে নিয়ে যায়। এর পর একটি বাড়িতে নিয়ে ধর্ষণ করে। সকালে তাকে ছেড়ে দেয়া হয়।

পরে পরিচিত লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে সাভারের একটি হাসপাতালে ভর্তি করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহফুজ বলেন, “অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।”

Share This:

এই পেইজের আরও খবর

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত 

0000

মুহাম্মদ সজিব খান, ঢাকা, ২৪ জুন : বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমা’র ইফতার পার্টি রাজধানীর ইয়ানতুন চাইনিজ রেস্টুরেন্টে ২৩ জুন শুক্রবার অনুস্টিত হয়। বোমা’র উক্ত ইফতার অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব, জনাব আবুল কালাম আজাদ, প্রধান সম্পাদক ও বাবস্থাপনা পরিচালক,বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) প্রধান সম্পাদক।

বোমা’র সভাপতি জয়ন্ত আচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বজ্র শক্তির সম্পাদক সামসুল হুদা, তথ্যমন্ত্রীর পিআরও মীর আকরাম, নিউজ ২১ বিডি ডটকমের বাবস্থাপনা সম্পাদক সৈয়দ হোসাইন সৈকত, দৈনিক নতুন কাগজ এর নির্বাহি সম্পাদক অনিল সেন, গুড গভরনেন্স ফোরামের নির্বাহী সদস্য মাহাবুব নেওয়াজ চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, প্রচার সম্পাদক সজিব খান, নির্বাহী সদস্য খালেদ সাইফুল্লাহ, আবু জায়েদ আনসারী, জাহাঙ্গীর আলম, জাহিদুল ইসলাম মামুন, আব্দুল ওয়াদুদ, নাসির উদ্দিন পাটোয়ারী, আব্দুল ওয়াদুদ, সোহেলী চৌধুরী, নাসিরুদ্দিন বুলবুল, এস এম আকাশ সহ আরও অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বোমা’র সিনিয়র যুগ্ম সম্পাদক শাহাদৎ স্বপন।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

553

সাভার, ৯ জুন : সাভারের বিরুলিয়ার ভবানীপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় চার পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।

ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।

Share This:

এই পেইজের আরও খবর

ওয়েজবোর্ড শুধু বেতন বাড়ায় না, সাংবাদিকদের মর্যাদাকেও এগিয়ে দেয় : সাংবাদিক নেতৃবৃন্দ 

00

নিউজ৬৯বিডি ডেস্ক, ঢাকা, ৩ জুন : সাংবাদিক নেতৃবৃন্দ নবম ওয়েজবোর্ড গঠনের ঘোষণার দাবি জানিয়ে বলেছেন, ওয়েজবোর্ড সাংবাদিকদের শুধু বেতন বাড়ায় না, তাদের মর্যাদাকেও এগিয়ে দেয়। তাই নবম ওয়েজ বোর্ড গঠন করা এখন সময়ের দাবি। আজ এক ইফতার মাহফিলে নেতৃবৃন্দ এ কথা বলেন।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ ভবনের ৫ম তলার হলরুমে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর ইফতার মাহফিলে বক্তারা একথা বলেন।

ইফতার পূর্ব আলোচনা সভায় ওয়াইজেএফবি’র সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

সংগঠনের ট্রেজারার একে আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিঞা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, বিএফইউজের সাবেক ট্রেজারার খায়রুজ্জামান কামাল, ওয়াইজেএফবি’র সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের, সংগঠনের সহ-সভাপতি আলী ইমাম সুমন, নারগিস কবির লিন্ডা, ল’ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ল্যাব) আহবায়ক এড. কাজি ওয়ালীউদ্দিন ফয়সল ও সেন্টার ফর এশিয়ান থিয়েটারের (সিএটি) সেক্রেটারি জেনারেল মোর্শারফ হোসেন টুটুল প্রমুখ।

বক্তারা, আগামী ৪ জুন জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক ইউনিয়নের ইফতার মাহফিলে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে আশা প্রকাশ করে বলেন, এদিন প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রাণের দাবি নবম ওয়েজবোর্ড ঘোষণা করবেন। কারণ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যের সঙ্গে সঙ্গতি রেখে জীবন যাপনে সাংবাদিক সমাজের অনেক কষ্ট হচ্ছে।

ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাওহার ইকবাল খান।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে পাকিজা ডাইংয়ের আগুন নিয়ন্ত্রণে 

21

সাভার, ২ জুন : সাভারে শাড়ি তৈরির প্রতিষ্ঠান পাকিজা  ডাইং অ্যান্ড প্রিন্টিং কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় আগুনের সূত্রপাত হয়। পরে প্রায় রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় অন্তত ১০ শ্রমিক আহত হন।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়,  ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবস্থিত পাকিজা গ্রুপের এ কারখানার কেমিক্যালের গোডাউন থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন পাশে কাপড়ের গোডাউনে ছড়িয়ে পড়ে। এ সময় কারখানার শ্রমিকরা নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় অন্তত ১০ শ্রমিক আহত হন। পরে সাভার ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে প্রথমে সাভার ও ডিইপিজেডের ২টি  ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা আরো বাড়তে থাকায় পরবর্তীতে ফায়ার সার্ভিসের সদর দপ্তর ও মোহাম্মদপুর  দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে।

পাকিজা  ডাইং অ্যান্ড প্রিন্টিং কারখানার প্রকল্প পরিচালক লে. কর্নেল (অব.) মাহবুবুর রহমান জানান, কিভাবে আগুনের ঘটনা ঘটেছে তা বলা যাচ্ছে না। তবে আগুনে প্রতিষ্ঠানটির বড় রকমের ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি দাবি করেন, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধশত কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে।

সাভার ফায়ার সার্ভিসের কর্মকর্তা শেখ সাহাজুর রহমান জানান,  আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে এ ধরনের আগুনের সূত্রপাত হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, আগুনে হতাহতের ঘটনা ঘটেনি। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার ভিতরে ও বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারের ‘জঙ্গি আস্তানা’য় ভয়াবহ বিস্ফোরণ 

988

সাভার, ২৭ মে : ঢাকার সাভারের মধ্যগ্যান্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটি থেকে ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে। আজ শনিবার দুপুর ১২টার দিকে এই বিস্ফোরণ ঘটে।

এর আগে  আজ শনিবার বেলা ১১ টার দিকে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট সেখানে পৌঁছানোর পর কিছুক্ষণ বিরতি দিয়ে অভিযান শুরু করে পুলিশ।

বিস্ফোরক নিষ্ক্রীয় করতে এবং বিস্ফোরণের সম্ভাব্য আশংকা থেকে ওই বাড়ির আশেপাশের ভবনের বাসিন্দাদের সরিয়ে নিতে শুরু করেছে পুলিশ।

অন্যদিকে মাইকিং করে পুলিশের কাজে সহযোগিতার পাশাপাশি আতঙ্কিত না হবার কথাও বলছে পুলিশ।

এদিকে পৌনে ১২ টার দিকে বিস্ফোরণের আশঙ্কা থেকে ঘটনাস্থলের কাছে মোতায়েন করা হয়েছে ফায়ার ব্রিগেডের দুটি ইউনিট। ইতোমধ্যে সর্তকতার অংশ হিসেবে ভবনটি ছাড়াও আশেপাশের ভবনের বিদ্যুত ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার প্রক্রিয়া শুরু করেছেন অভিযানকারীরা।

সেখানে ঢাকা জেলা পুলিশের সহযোগিতায় অভিযানে অংশ নিচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ছাড়াও বোম্ব ডিসপোজাল ইউনিট ও গোয়েন্দা পুলিশ।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ কমিশনার (ডিসি)মবিনুল ইসলাম খান জানান, অভিযানের বিষয়টি টের পেয়ে জঙ্গিরা আগেভাগে সটকে পড়লেও সেখানে তারা রেখে গেছে বিপুল পরিমাণ বিস্ফোরক।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, আজ দিনের আলোর মধ্যেই অভিযান শেষ করা হবে।

এর আগে গতকাল রাত সোয়া নয়টার দিকে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট ও ঢাকা জেলা পুলিশ যৌথভাবে সাভারের মধ্যগ্যান্ডা এলাকার নির্মাণাধীন ছয়তলা একটি বাড়ি ঘিরে ফেলে। এর আগে নামাগ্যান্ডা এলাকার একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ।

মধ্যগ্যান্ডা এলাকায় ঘিরে রাখা বাড়িটির দোতলা পর্যন্ত নির্মাণ শেষ হয়েছে। বাড়ির মালিক সৌদি আরবপ্রবাসী। সিরাজুল নামের এক কেয়ারটেকারের কাছ থেকে ওই লোকজন বাড়ি ভাড়া নিয়েছেন।

এর আগে গতকাল বিকেল চারটার দিকে নামাগ্যান্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে সিটিটিসি ও ঢাকা জেলা পুলিশ যৌথভাবে একটি পাঁচতলা বাড়ি ঘিরে ফেলে। সাভার মডেল থানার সহকারী পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, ওই বাড়ির দুটি ফ্ল্যাটের একটিতে স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে থাকতেন মণির হোসেন নামের এক ব্যক্তি। তার বিরুদ্ধে ‘জঙ্গি’ সংশ্লিষ্টতার তথ্য পাওয়া গেছে। আরেক ফ্ল্যাটে স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন অপর এক ‘জঙ্গি’। অভিযানের আগে মণির পালিয়ে গেলেও তাঁর স্ত্রী রিমু আক্তার দুই শিশুপুত্র ও এক মেয়েকে নিয়ে ফ্ল্যাটেই ছিলেন। তাদের আপাতত বাড়ির মালিকের হেফাজতে দেওয়া হয়েছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজীম বলেন, নামাগ্যান্ডায় অভিযান শেষ করে মধ্যগ্যান্ডায় বাড়িটি ঘিরে রাখা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে ‘জঙ্গি আস্তানা': বোম ডিজপোজাল ইউনিটের অপেক্ষা 

88

সাভার, ২৭ মে : সাভারে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা ছয়তলা বাড়িতে অভিযানের প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার সকালে ঢাকা থেকে বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা সাভারের উদ্দেশে রওনা দিয়েছে। তারা এলে শুক্রবার উদ্ধার বোমাগুলো নিষ্ক্রিয় করা হবে।

এছাড়া ওই বাড়িতে আর কোনো বোমা ও বিস্ফোরক আছে কিনা তার সন্ধানে অভিযান চালানো হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ জানায়, মধ্য গেন্ডা মহল্লার সাকিব মিয়ার ছয়তলা বাড়ির দোতলায় দুটি ফ্ল্যাটে শুক্রবার জঙ্গি আস্তানার সন্ধান পায় ঢাকা জেলা পুলিশ।

পরে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সহয়তায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ওই বাড়িতে অভিযান চালিয়ে দোতলার ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ বোমা, বোমা তৈরির ব্যাটারি, জিহাদি বই ও ল্যাপটপ উদ্ধার করে।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে সাভার পৌর এলাকার গেন্ডার দুটি বাড়িতে জঙ্গি ধরতে অভিযান চালায় পুলিশ।

প্রাথমিকভাবে সন্দেহজনক স্থানীয় আনোয়ার মোল্ল্যার বাড়িতে পুলিশি অভিযানের আগেই বাড়ির নিচ তলার একটি ফ্লাটে অবস্থানরত বাবুল নামে এক জঙ্গি পরিবারসহ পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে।

তবে ওই ফ্লাট থেকে কোনো বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি। বাবুলকে আশ্রয় দেয়া ওই বাড়ির ভাড়াটিয়া মুনির ও তার পরিবারকে স্থানীয় কাউন্সিলারের জিম্মায় রাখা হয়েছে।

এই অভিযানের মধ্যেই মধ্য গেন্ডা মহল্লার সাকিব মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ বোমা, বিস্ফোরক উদ্ধার করে।

তবে শুক্রবার রাতে সেগুলো নিষ্ক্রিয় করা হয়নি। শনিবার বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে এগুলো নিষ্ক্রিয় করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

সাভারে আটক যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত 

588

ঢাকা, ২৬ মে : সাভারে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম মুক্তার হোসেন মুক্তি (৪৫)। তিনি শীর্ষ মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ। আজ শুক্রবার ভোররাতে সাভারের বিরুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান দাবি সাভারের ছোটবলি মেহের এলাকায় আখতার হোসেসের ছেলে মুক্তার হোসেন মুক্তি দীর্ঘদিন ধরে এলাকায় মাদক বিক্রি করে আসছিলেন। পরে গতকাল তাঁকে পুলিশ ধরে নিয়ে যায়।

‘আজ ভোররাতে তাঁকে নিয়ে অন্য মাদক ব্যবসায়ীদের ধরতে গেলে বিরুলিয়া এলাকায় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় দুই পক্ষের গুলিতে মুক্তি নিহত হয়।’

পুলিশ এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও তিনটি গুলি উদ্ধার করে বলে দাবি করেন ওসি। মুক্তির বিরুদ্ধে সাভারসহ বিভিন্ন থানায় নারী পাচার, মাদক ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে প্রায় ১৮টি মামলা রয়েছে।

পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

Share This:

এই পেইজের আরও খবর