২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫৭, শনিবার

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত 

88

খুলনা, ১৭ জুলাই : খুলনার সদর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবু ওরফে গুড্ডু বাবু (৩৫) ও এমডি আল মাহমুদ (২৪) নামে দুই যুবক নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত দুই যুবক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। তাদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

রোববার মধ্যরাতে মহানগরীর রেলওয়ে এলাকায় প্রভাতী স্কুলের পাশে কবরস্থান সড়কে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

এদিকে ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিন রাউন্ড গলি  একটি ছোড়া, দুইটি রাম-দাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

খুলনা মহানগর পুলিশের মুখপাত্র এডিসি মনিরা সুলতানা জানান, রাতে ওই এলাকায় অস্ত্র হাতে কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযানে যায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি চালায়।

পরে অন্য সন্ত্রাসীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাবু ও মাহমুদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসকা তাদের মৃত ঘোষণা করেন।

এডিসি মনিরা সুলতানা বলেন, নিহতদের বিভিন্ন থানায় বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। লাশ  উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে যাত্রীর জুতার ভেতরে ৭টি স্বর্ণের বার 

74

বেনাপোল, ১২ জুলাই : ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল চেকপোস্ট থেকে ৭টি স্বর্ণের বারসহ পারভেজ (২৮) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দারা।

বুধবার সকাল ১০টায় চেকপোস্ট পার হওয়ার সময় তাকে আটক করা হয় বলে জানান বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা চান মাহামুদ খান।

আটক পারভেজ নারাণগঞ্জের বন্দর থানার দক্ষিণ লক্ষণখোলা গ্রামের মনির হোসেনের ছেলে।

মাহামুদ খান বলেন, চেকপোস্ট পার হয়ে ভারতে যাওয়ার আগ মুহূর্তে তার চলাচল দেখে সন্দেহ হলে তাকে তল্লাশি করা হয়। এসময় তার জুতার ভেতর থেকে সাতশ’ ২৫ গ্রাম ওজনের সাতটি স্বর্ণের বার পাওয়া যায়। পরে তাকে জিজ্ঞাসাবাদ ও তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

খুলনায় বন্দুকযুদ্ধে ডাকাত নিহত 

03

খুলনা, ১ জুলাই : খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রবিউল (৩৫) ওরফে বাদশা নামে এক ডাকাত  নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগর মাদ্রাসা রোডে এ ঘটনা ঘটে। এসময় ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাসসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি পুলিশের। এছাড়া ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, ককটেল, চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

ডাকাত রবিউল উপজেলার মালতিয়া গ্রামের জাফর শেখের ছেলে।

জানা যায়, রবিউলকে শুক্রবার গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তিতে অস্ত্র উদ্ধারের অভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার লোকজন গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও এসময় তাদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়কালে ডাকাত রবিউল গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এসময় ওসিসহ চার পুলিশ সদস্য আহত হয়।

বিষয়টি নিশ্চিত করে ডুমুরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন বলেন, রবিউলের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় ডাকাতিসহ ৫টি মামলা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মুজিবনগরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

558

মেহেরপুর, ১২ জুন : মেহেরপুরের মুজিবনগর উপজেলায় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছে। পুলিশের ভাষ্য অনুযায়ী ‘সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে’ তিনি নিহত হয়েছে। তিনি নিজেও সন্ত্রাসী হতে পারেন বলে বলে পুলিশের ধারণা।

রবিবার রাতে উপজেলায় মোনাখালী গ্রামে এ ‘বন্দুকযুদ্ধ’ ঘটে।

পুলিশের ভাষ্য, রবিবার রাত ২টার দিকে মোনাখালী গ্রামের কোমরগর্ত মাঠের একটি বটগাছের কাছে গোলাগুলির শব্দ পাওয়া যায়। ওসি মনিরুল ইসলামসহ পুলিশের তিনটি দল ঘটনাস্থলের কাছাকাছি গেলে টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে একজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।

মেহেরপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) আহসান হাবীব বলেন, “নিহত ব্যক্তি সন্ত্রাসী হতে পারেন। তার পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।”

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে একটি এলজি শাটারগান, কার্তুজের দুটি খোসা, চারটি তাজা কার্তুজ, তিনটি বোমা ও কিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

লাশ ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মেহেরপুরে পুলিশের গুলিতে যুবক নিহত 

bonduk_juddha

খুলনা, ৬ জুন : মেহেরপুর সদর উপজেলার নুরপুর গ্রামে পুলিশের গুলিতে ফিরাতুল ইসলাম (৪৪) নামে এক যুবক নিহত হয়েছেন।

নিহত যুবক সদর উপজেলার পিরোজপুর গ্রামের আয়ুব আলীর ছেলে।

এটিকে সন্ত্রাসী বাহিনীর সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’ বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

সোমবার রাত ২টার দিকে কথিত এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

পুলিশের দাবি, নিহত যুবক এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ডাকাত।

মেহেরপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) আহসান হাবীবের ভাষ্য, নুরপুর গ্রামের আশরাফুল ইসলাম খোকনের কাঁঠালবাগানে সন্দেহভাজন একদল সন্ত্রাসী অবস্থান করছিল। গোপন সূত্রের খবরে সেখানে পুলিশের একটি দল পৌঁছালে তারা পুলিশকে গুলি করে। পাল্টা গুলিতে দুর্বৃত্তরা পিছু হটে।

পরে ঘটনাস্থল থেকে ফিরাতুলের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানিয়েছেন, ঘটনাস্থল থেকে একটি এলজি সার্টারগান, ৫ রাউন্ড গুলি, ৫টি ককটেল ও তিনটি রামদা (দেশীয় অস্ত্র) উদ্ধার করা হয়েছে।

কথিত এ ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের ৫ সদস্য আহত হওয়ার দাবি করেছেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ফিরাতুল এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী এবং ডাকাত। তার নামে সদর ও মুজিবনগর থানায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধের ১০টি মামলা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মংলা বন্দরে ৪৭২ মেট্রিক টন কাঁচামালসহ জাহাজ ডুবি 

554

মংলা, ৫ জুন : মংলা বন্দরের হারবাড়িয়ায় সিমেন্টের কাঁচামালসহ (স্লাগ) এমভি শোভা নামে একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। সোমবার ভোর রাতে দিকে জাহাজটি ডুবে যায় বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ওলিউল্লাহ। তবে এ দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি জানান, বন্দরের বেসক্রিক বয়ায় অবস্থান করা পানামার পতাকাবাহী জাহাজ এমভি আতিকি এসবি থেকে  স্লাগ বোঝাই করছিল লাইটারেজ এমভি শোভা। ৪৭২ মেট্রিক টন স্লাগ বোঝাইয়ের পর লাইটারেজটির তলা ফেটে যায়। এসময় ডুবতে থাকা লাইটারেজ জাহাজে থাকা ৯ বাংলাদেশি নাবিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়।

এ ঘটনায় বন্দর চ্যানেল ঝুঁকিমুক্ত রয়েছে বলে দাবি করেছে বন্দরের হারবার বিভাগ। ডুবে যাওয়া লাইটারেজ জাহাজটি খুলনার সেভেন সার্কেল সিমেন্ট কারখানায় যাচ্ছিল বলে জানা গেছে। ডুবে যাওয়া নৌযানটি উদ্ধারে জন্য সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছে বন্দরকর্তৃপক্ষ।

Share This:

এই পেইজের আরও খবর

ইশা আন্দোলন নেতাকে গুলি করে হত্যা 

025

খুলনা, ৩ জুন : খুলনা মহানগরীর দৌলতপুরে ইসলামী শাসনতন্ত্র (ইশা) আন্দোলনের নেতা ইকবাল সরোয়ারকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার রাত ৮টার দিকে দৌলতপুরের আঞ্জুমান রোডের একটি মসজিদের অদূরে তাকে গুলি করে হত্যা করা হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা দক্ষিণ জেলার সহ-সভাপতি মো. ইসহাক ফরিদী বলেন, নিহত ইকবাল সরোয়ার ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ৫নং ওয়ার্ড সভাপতি ছিলেন।

দৌলতপুর থানার ওসি এসএম আনোয়ার হোসেন বলেন, ইকবাল সরোয়ার নিহত সন্ত্রাসী খোকন ওরফে টাইগার খোকনের সহযোগী ছিলেন। তিনি দৌলতপুরের বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করতেন।

২০১৫ সালের ২৯ মে শহীদ ওরফে হোজি শহীদকে গুলি করে হত্যার ঘটনায় ইকবাল সন্দেহভাজন ছিলেন বলে তিনি জানান।

দৌলতপুর জোনের সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন বলেন, তিনজন যুবক পায়ে হেঁটে গিয়ে খুব কাছ থেকে ইকবালকে গুলি করে। তার বুকে তিনটি গুলি বিদ্ধ হয়েছে। গুলির ধরন দেখে মনে হচ্ছে কাটা রাইফেলের। ঘটনাস্থল থেকে রাইফেলের বাট উদ্ধার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে 

54

মোংলা, ২৭ মে : সুন্দরবনের নাংলী ক্যাম্পের মাদ্রাসার ছিলা এলাকায় লাগা আগুন এখনো পুরোপুরি নেভেনি। তবে বন বিভাগের দাবি, আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও গ্রামবাসীর সহায়তায় ফায়ার লাইন কেটে আগুন নেভানোর চেষ্টা চালানো হচ্ছে।

আজ শনিবার সকাল থেকে ধানসাগর ইউনিয়ন পরিষদের সদস্য মো. জাকির হোসেন টাইগার টিম এবং স্থানীয় কয়েকশ লোকজন নিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছেন।

শুক্রবার বিকেল থেকে ফায়ার লাইনের বাইরে আগুন ছড়িয়ে না পড়লেও এখনো বিভিন্ন স্থানে ফুলকি দিয়ে আগুন জ্বলছে। যেখানেই আগুন দেখা যাচ্ছে সেখানেই ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন পানি দিচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় শুক্রবার সন্ধ্যায় গঠিত তিন সদস্যদের তদন্ত কমিটির প্রধান চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. মেহেদীজ্জামান বলেন, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও আগুন সম্পূর্ণ নিভানোর কাজে ফায়ার সার্ভিস কাজ করছে। সেইসঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসী সহযোগিতা করছে।

তদন্ত কর্মকর্তা আরো বলেন, প্রায় এক একর বনভূমির সব গাছপালা (বলা গাছ, ছন, গুল্ম-লতা-পাতা) পুড়ে গেছে। এতে বনের ও পরিবেশের কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরুপণে কাজ চলছে।

শুক্রবার সকালে মাদ্রাসার ছিলা এলাকা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত।

Share This:

এই পেইজের আরও খবর

খুলনায় আধাবেলা হরতাল শুরু 

44

খুলনা, ২৭ মে : খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠু হত্যার প্রতিবাদে হরতাল শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৬টায় শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ১২টা পর্যন্ত।

হরতাল চলাকালে সকাল ১০টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপির যৌথভাবে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে।  মহানগরের পাশাপাশি খুলনা বিভাগের নয় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালনের কথা রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত ১০টায় দুর্বৃত্তরা আলাউদ্দিন মিঠুর অফিসে ঢুকে তাকে গুলি করে হত্যা করে। নিহত আলাউদ্দিন মিঠু ফুলতলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ফুলতলা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। একই সময় তার দেহরক্ষী নওশের গাজী গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান।

Share This:

এই পেইজের আরও খবর

সুন্দরবনে আগুন 

11

খুলনা, ২৬ মে : সুন্দরবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। এলাকাবাসীর সহায়তায় বন বিভাগ ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আজ শুক্রবার সকালে পূর্ব সুন্দরবনের চাকতাই রেঞ্জের ধানসাগর স্টেশন নাংলী টহল ফাঁড়ির মাদরাসাছিলা এলাকার বনাঞ্চলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

জানা যায়, আজ সকালে স্থানীয় জনগণ আগুন দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়। বন বিভাগ স্থানীয় জনগণের সহায়তায় প্রথমে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে বাগেরহাটের মোরেলগঞ্জ ও শরণখোলা ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

বেলা সাড়ে তিনটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ চলছিল।

এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে ফায়ার লাইন কাটা হয়েছে। আনুমানিক ২ একর জায়গাজুড়ে এ আগুনের বিস্তৃতী রয়েছে।

চাকতাই রেঞ্জ কর্মকর্তা মেহেদী জামান ঘটনাস্থলে থেকে আগুন নিয়ন্ত্রণ তদারকি করছেন। তিনি বলেন, আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

উচ্চশিক্ষা ও গবেষণা উন্নয়নে ভারত এবং বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত 

55

জোবায়ের মোস্তাফিজ, খুলনা, ১২ এপ্রিল : বাংলাদেশ সরকারের পক্ষে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনা এবং ভারত সরকারের পক্ষে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়- এর মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণা উন্নয়নে ১০ এপ্রিল ২০১৭ এক ঐতিহাসিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

স্মারক স্বাক্ষরিত অনুষ্ঠানে উভয় দেশের উচ্চপদস্থ ব্যক্তিবর্গসহ নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনা  পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুাল্লাহ এবং বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. স্বপন কুমার দত্ত।

বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফরকালীন উভয় দেশের মধ্যে বিভিন্ন বিষয়ে যেসব সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় তার মধ্যে  নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনা ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্বাক্ষরটি ছিল অন্যতম। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চশিক্ষা, গবেষণা, ছাত্র-শিক্ষক বিনিময়সহ নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ডের এক যুগান্তকারী দ্বার উন্মোচিত হলো।

Share This:

এই পেইজের আরও খবর

বাংলাদেশ-ভারত মৈত্রী ট্রেনের যাত্রা শুরু 

khulna_train20170408104936

খুলনা, ৮ এপ্রিল : বাস্তবায়ন হলো আরো একটি স্বপ্নের। আনুষ্ঠানিকভাবে পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছে বাংলাদেশ-ভারত মৈত্রী ট্রেনের।

শনিবার কলকাতার উদ্দেশে খুলনা রেলওয়ে স্টেশন ছেড়ে গেল প্রথম যাত্রীবাহী ট্রেন মৈত্রী এক্সপ্রেস-২।

স্টেশনে উপস্থিত থেকে ট্রেনটিকে বিদায় জানান খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার কাজী আমিরুল ইসলামসহ হাজারও উৎসুক জনতা। সকাল ঠিক ৮টা ১০ মিনিটে ট্রেনটি খুলনা স্টেশন ত্যাগ করে।

উদ্বোধনী ট্রেনে চড়লেন রেলওয়ে মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান। এ ছাড়া ট্রেনটিতে রেলওয়ের পদস্থ কর্মকর্তারা এবং সাধারণ মানুষও যাত্রা করেন।

ফুল ও রঙিন কাপড় দিয়ে সাজানো সাদার মাঝে লাল সবুজ রেখা টানা পাঁচটি বগির ট্রেনটি খুলনা-যশোর-বেনাপোল হয়ে ভারতের পেট্রাপোল-বনগাঁ হয়ে কলকাতার শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে। পথে বেনাপোল স্থলবন্দরে খুলনা-কলকাতার মধ্যে পরীক্ষামূলক আন্তঃদেশীয় ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন। বেনাপোল স্টেশন থেকে রেলপথমন্ত্রী মুজিবুল হক এই ভিডিও কনফারেন্সে যোগ দেবেন। অনুষ্ঠানের পর ট্রেনটি কলকাতা যাবে এবং আগামীকাল রোববার সকাল ৮টা ৫ মিনিটে কলকাতা থেকে খুলনায় ফিরে আসবে।

খুলনাসহ এ অঞ্চলের মানুষ মনে করেন, আনুষ্ঠানিকভাবে ট্রেনটি চালু হলে খুলনাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হবে। বেনাপোল স্থলবন্দর হয়ে সাড়ে ৩ ঘণ্টায় তারা যেতে পারবেন কলকাতায়। নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে রোগী, পর্যটক, ব্যবসায়ী কলকাতায় পৌঁছাতে পারবে। এতে দুই দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য সম্প্রসারণ ঘটবে। গতিশীল হবে দুদেশের অর্থনীতির চাকা।

Share This:

এই পেইজের আরও খবর

কৃমিনাশক খেয়ে আরো ২ শতাধিক শিক্ষার্থী অসুস্থ 

356

খুলনা, ২ এপ্রিল : ঝিনাইদহ-কুষ্টিয়ার পর এবার মেহেরপুর ও চুয়াডাঙ্গায় কৃমিনাশক খেয়ে দুই শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

তাদের চিকিৎসা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে।

এর আগে গতকাল শনিবার কৃমিনাশক খেয়ে ঝিনাইদহ ও কুষ্টিয়ার বিভিন্ন প্রাথমিক ও হাইস্কুলের তিন শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

মেহেরপুর প্রতিনিধি জানান, জেলার গাংনী উপজেলায় কৃমিনাশক ওষুধ খেয়ে শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

রোববার সকাল ৮টায় উপজেলার গাড়াডোব গ্রামের গাড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অসুস্থ শিক্ষার্থীদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মানান জানান, বিদ্যালয়ে সাড়ে ৫শ’ শিক্ষার্থী। সকাল ৯টা থেকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো শুরু হয়। ওষুধ সেবনের ঘণ্টাখানেক পর থেকে তারা অসুস্থ হতে শুরু করে।

মেহেরপুর জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) অলোক কুমার দাস জানান, এটি ম্যাস সাইকিয়াটিক রোগ। একজনের দেখাদেখি অরেকজন আক্রান্ত হয়। তবে আতংকের কিছু নয়। ঘণ্টা দু’য়েকের মধ্যে আক্রান্তরা স্বাভাবিক হয়ে যাবে।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জেলায় কৃমিনাশক ট্যাবলেট খেয়ে শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদের হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলার একটি বালিকা বিদ্যালয়সহ তিন শিক্ষাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

পরে ওইসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে শিক্ষক অভিভাবকরা মিলে অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে যান।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা হাদিকাতুল উলুম দাখিল মাদ্রাসায় রোববার সকাল ১০টায় স্বাস্থ্য কর্মীরা কৃমিনাশক ট্যাবলেট দিয়ে যান।

মাদ্রাসার সুপার মাওলানা নুরুল আমিন জানান, ট্যাবলেটগুলো পাওয়ার পর আমরা শতাধিক ছাত্রীকে একটি করে ট্যাবলেট খেতে বলি। ছাত্রীরা বেলা ১১টার দিকে অসুস্থ হতে শুরু করে। কেউ মাথা ঘুরে পড়ে যায়, কেউ কেউ বমি করতে থাকে। পুরো মাদ্রাসায় আতংক নেমে আসে।

এ সময় পার্শ্ববর্তী এলাকার অভিভাবকদের সহযোগিতায় শিক্ষক-শিক্ষিকারা অসুস্থ ছাত্রীদের দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন।

একইভাবে পার্শ্ববর্তী পীরপুরকুল্লা মাধ্যমিক বিদ্যালয় ও চন্দ্রবাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়েছে।

এ ব্যাপারে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল জানান, ‘প্রচণ্ড গরমের কারণে এমনটি হয়ে থাকতে পারে। তবে ট্যাবলেট সেবনে এমনটি হওয়ার কথা নয়। শিক্ষার্থীরা মানসিকভাবে দুর্বল হয়ে পড়ার কারণে হয়তো এমন হয়েছে। তবে তাদের চিকিৎসা চলছে। আতংকিত হওয়ার কিছু নেই।’

এদিকে শিক্ষার্থীদের এমন অসুস্থ হয়ে পড়ার খবর শুনে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কৃমিনাশক ট্যাবলেট শিক্ষার্থীদের হাতে দেননি। তারা বিষয়টি পর্যবেক্ষণ করছেন।

Share This:

এই পেইজের আরও খবর

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে শামসু বাহিনীর বন্দুকযুদ্ধে নিহত ১ 

78

খুলনা, ২ মার্চ : সুন্দরবনের শরণখোলা রেঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শামসু বাহিনীর বেল্লাল হোসেন নামে এক বনদস্যু নিহত হয়েছেন। এ সময় পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

পরিবহন ধর্মঘট প্রত্যাহার 

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি : খুলনা বিভাগের ১০ জেলায় চলমান পরিবহন ধর্মঘট আজ সোমবার সন্ধ্যায় প্রত্যাহার করা হবে। আর খুলনা জেলার অভ্যন্তরীণ রুটে পরিবহন ধর্মঘট দুপুরে প্রত্যাহার করা হয়েছে।

খুলনা সার্কিট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সুবাস চন্দ্র সাহা সাংবাদিকদের এ তথ্য জানান।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জে চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এর প্রতিবাদে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিলো।

Share This:

এই পেইজের আরও খবর