২৪ এপ্রিল ২০১৭
ভোর ৫:৩৪, সোমবার

আগামীকাল কবর থেকে তোলা হবে রাউধার লাশ

আগামীকাল কবর থেকে তোলা হবে রাউধার লাশ 

398

রাজশাহী, ১৯ এপ্রিল : মালদ্বীপ থেকে পড়তে আসা রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ শিক্ষার্থী ও আন্তর্জাতিক মডেল কন্যা রাউধা আতিফের লাশ পুনরায় ময়নাতদন্তের জন্য আগামীকাল বৃহস্পতিবার কবর থেকে তোলা হবে।

আজ বুধবাবর দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. রক্তিম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, লাশ তোলার সময় তাকে উপস্থিত থাকার জন্য নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সুব্রত পাল। বুধবার দুপুরেই তিনি এ সংক্রান্ত কাগজপত্র হাতে পেয়েছেন। তাই বৃহস্পতিবার সকালে তিনি লাশ তোলার জন্য সিদ্ধান্ত নিয়েছেন।

ডা. রক্তিম চৌধুরী জানিয়েছেন, লাশ তোলার সময় মামলার তদন্ত কর্মকর্তাকেও উপস্থিত থাকতে বলা হয়েছে। তিনিই লাশ তোলার সব আয়োজন করছেন। তবে রাউধার লাশের কোথায় ময়নাতদন্ত করা হবে তা জানাতে পারেননি তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালত-১ এর বিচারক মাহবুবুর রহমান মালদ্বীপের এই মডেল কন্যার মরদেহ পুন:ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলার আদেশ দেন। আদেশে বলা হয়েছিল, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ মরদেহ তুলতে হবে। তবে কবে মরদেহ তোলা হবে তা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট ঠিক করবেন।

গত সোমবার (১৭ এপ্রিল) বিকালে মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডির পরিদর্শক আসমাউল হক মুখ্য মহানগর হাকিমের আদালতে মরদেহে উত্তোলনের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতেই মূলত মুখ্য মহানগর হাকিমের আদালতের আদেশে বৃহস্পতিবার তার লাশ কবর থেকে তোলার সিদ্ধান্ত হলো।

উল্লেখ্য, গত ২৯ মার্চ রাজশাহীর নওদাপাড়ায় অবস্থিত ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের ছাত্রী হোস্টেল থেকে রাউধা আতিফের মরদেহ উদ্ধার করে শাহ মখদুম থানা পুলিশ। রাউধা ওই কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। কলেজ কর্তৃপক্ষ পুলিশকে জানায়, রাউধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

এ ঘটনায় ওইদিনই কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে নগরীর শাহ মখদুম থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে। রাউধার মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাকে রাজশাহীতে দাফন করা হয়।

ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, তিনি আত্মহত্যা করেছেন। এরপর মালদ্বীপের দুই পুলিশ কর্মকর্তা রাজশাহীতে গিয়ে ঘটনা তদন্ত করেন। দেশে ফিরে গিয়ে তারা জানান, রাউধাকে হত্যার কোনো প্রমাণ পাননি।

এদিকে, রাউধার মত্যুর ঘটনায় কলেজের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সে কমিটিও তাদের প্রতিবেদনে বলেছে, রাউধা আত্মহত্যা করেছেন। তবে গত ১০ এপ্রিল তার বাবা ডা. মোহাম্মদ আতিফ রাজশাহীর আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, রাউধাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

মামলায় রাউধার বান্ধবী সিরাত পারভীন মাহমুদকে (২১) একমাত্র আসামি করা হয়েছে। সিরাতের বাড়ি ভারতের কাশ্মীরে। তবে সিরাতের বিরুদ্ধে মামলা হলেও তাকে সোমবার পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি। তাকে গ্রেপ্তার করা হবে কী-না সে ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে ১২ লাখ টাকাসহ সন্দেহভাজন জঙ্গি আটক 

রাজশাহী, ১৩ এপ্রিল : রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ এলাকার একটি ভবনে অভিযান চালিয়ে প্রায় ১২ লাখ টাকাসহ সন্দেহভাজন এক জঙ্গিকে আটক করেছে পুলিশ

বুধবার দিবাগত রাত দুইটার দিকে টাকাসহ তাকে আটক করে পুলিশ।

এর আগে রাত সাড়ে ১১টার দিকে আট তলা ওই ভবনটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে পুলিশ, ডিবি পুলিশ ও আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা বাড়ির ভেতরে প্রবেশ করেন। এ সময় ভবনের সামনের সড়কে একটি অ্যাম্বুলেন্সও এনে রাখা হয়। তবে সেখানে কোনো গোলাগুলি বা বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভবনের ভেতরে প্রবেশ করার পর সব ফ্ল্যাটের আলো নিভিয়ে দেয়া হয়। এরপর ভবনটির সপ্তম তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ১১ লাখ ৯০ হাজার টাকাসহ সন্দেহভাজন ওই জঙ্গিকে আটক করা হয়। তবে আটক ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে বাড়িটি ঘিরে রাখার পর সেখানে গণমাধ্যমকর্মী এবং বিপুল সংখ্যক উৎসুক মানুষ ভিড় জমান। ভবনটির পাশের আরেকটি ভবনেই থাকেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন। তিনিও ভবনটির সামনে দাঁড়িয়ে ঘটনা পর্যবেক্ষণ করেন। পরে রাত পৌনে দুইটার দিকে আটক ব্যক্তিকে ভবনের প্রধান ফটক দিয়ে বের করে আনে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উপ-কমিশনার একেএম নাহিদুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের পর আটক ব্যক্তির বিস্তারিত পরিচয় জানা যাবে। তবে জঙ্গিদের আস্তানায় যে ধরনের আলামত পাওয়া যায়, তা সেখানে পাওয়া যায়নি।

বাড়িওয়ালা অহিদুল ইসলাম বাচ্চুর বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা নাহিদুল ইসলাম জানান, প্রায় চার মাস আগে ফ্ল্যাটটি ভাড়া নিয়েছিলেন ওই ব্যক্তি। তিনি আউটসোর্সিংয়ের কাজ করেন বলে জানিয়েছিলেন। বাড়ি ভাড়া নেয়ার সময় তিনি তথ্য ফরমও পূরণ করেননি। ফ্ল্যাটে তিনি তার স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে থাকতেন।

নাহিদুল ইসলাম আরও জানান, আটক ব্যক্তির স্ত্রী-সন্তানকে বাড়িওয়ালার জিম্মায় রাখা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে জেএমবি সদস্য গ্রেফতার 

374

রাজশাহী, ১৫ মার্চ : রাজশাহীর বাগামারায় আবদুর রাজ্জাক (৩৮) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার জুগিপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

আবদুর রাজ্জাক ওই গ্রামের নূর মোহাম্মদের ছেলে। তিনি তালিকাভুক্ত জেএমবি সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বাগমারা থানার ওসি নাসিম আহমেদ বলেন, জঙ্গিবিরোধী অভিযানের অংশ হিসেবে জেএমবি সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে। তার নামে আগে থেকেই থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলা আছে।

ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশের গুলিতে কথিত মাদক বিক্রেতা নিহত 

23

রাজশাহী,  ১৩ মার্চ : রাজশাহীর ডাশমারি এলাকায় পুলিশের গুলিতে কথিত এক মাদক বিক্রেতার মৃত্যু হয়েছে।

মতিহার থানার ওসি হুমায়ন কবির জানান, রবিবার রাত সোয়া ২টার দিকে ডাশমারির সাতবাড়িয়া পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আফজাল হোসেন (৩২) ওই গ্রামের আব্দুল গফুরের ছেলে। ওসি হুমায়ন বলেন, গোপন খবর পেয়ে সোয়া ২টার দিকে সহকারী কমিশনার সুশান্ত কুমারের নেতৃত্বে পুলিশ মাদক ব্যবসায়ী আফজাল হোসেনের বাড়ি অভিযান চালায়।

আফজাল বাড়ি থেকে বের হয়ে হাঁসুয়া নিয়ে হামলা চালিয়ে পুলিশ সদস্যদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে আফজাল আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে একটি হাসুয়া জব্দ করা হয়েছে জানিয়ে ওসি বলেন, এ ঘটনায় সহকারী পুলিশ কমিশনার সুশান্ত কুমার, কনস্টেবল নাইম, সুজন ও ফাতেমা আহত হন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে হিযবুত তাহ্‌রীরের ২ ‘সদস্য’ গ্রেপ্তার 

777

রাজশাহী, ১২ মার্চ : রাজশাহীর পবা উপজেলা থেকে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্‌রীরের সন্দেহভাজন দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে উপজেলার পৃথক দুটি স্থান থেকে ওই দুই ব্যক্তিকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- আরিফুল ইসলাম ও আনিসুর রহমান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, গ্রেপ্তারকৃতরা জঙ্গিবাদের সঙ্গে জড়িত এবং তাদের নামে মামলা আছে। তাদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

চুরির অভিযোগে ২ কিশোরকে গাছে বেঁধে নির্যাতন 

রাজশাহী, ৯ মার্চ : ছাগল চুরির অভিযোগে দুই কিশোরকে গাছে বেঁধে নির্যাতন চালিয়েছেন আব্দুল মোতালেব নামে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য ও তার সহযোগীরা।

বুধবার দুপুরে রাজশাহীর দুর্গাপুর উপজেলার আন্দুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নির্যাতিত ওই দুই কিশোর হল- উপজেলার হাড়িয়াপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে জার্জিস হোসেন (১৫) ও পলাশবাড়ি গ্রামের সেকু আলীর ছেলে রতন আলী (১৪)। তারা উপজেলার আমগাছী সাহারবাণু উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানান, চুরির অভিযোগে কথিত গ্রাম্য সালিশে আন্দুয়া গ্রামের ওই ইউপি সদস্য দুই কিশোরকে পিটিয়েই ক্ষ্যান্ত হননি, তাদের পরিবারের কাছ থেকে আদায় করেছেন নগদ ১৬ হাজার টাকা।

জরিমানার এ টাকা তিনি নিজের পকেটেই পুরেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই সালিশ বৈঠকে ঝালুকা ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল ও ইউপি সদস্য মির্জা আব্দুল লতিফও উপস্থিত ছিলেন।

বুধবার রাতে সালিশে ওই দুই কিশোরকে নির্যাতনের একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দিনগত রাতে জার্জিস ও রতন আন্দুয়া গ্রামের রেজাউল করিমের বাড়ি থেকে একটি ছাগল চুরি করে বলে অভিযোগ করেন ছাগলের মালিক।

ভোরে মতিহারের হরিয়ান বাজার দিয়ে যাওয়ার সময় বাজারের নৈশপ্রহরীরা ছাগলসহ যেতে দেখে সন্দেহ হলে ওই দুই কিশোরকে আটক করে। পরে তাদের কাছ থেকে বিস্তারিত জেনে আন্দুয়া গ্রামে খবর দিলে সকালে ইউপি সদস্য আব্দুল মোতলেব তাদের নিজ জিম্মায় ছাড়িয়ে আনেন।

এরপর বুধবার দুপুরে ছাগল মালিক রেজাউলের বাড়ির পাশে সালিশ বসানো হয়। সালিশ বৈঠকে ওই দুই কিশোরকে গাছে বেঁধে বেধড়ক পেটানো হয়।

পরে তাদের পরিবারের লোকজনকে ডেকে পাঠানো হয়। তারা এলে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জরিমানার এ টাকার মধ্যে আড়াই হাজার টাকা ছাগল মালিককে দেয়া হয়। বাকি টাকা নিজের কাছেই রেখে দেন ইউপি সদস্য আব্দুল মোতালেব।

এরপর ওই দুই কিশোরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নির্যাতিত ওই দুই কিশোরের পরিবার জানায়, অল্প বয়সী ওই কিশোরেরা ভুল করতেই পারে। তাই বলে তাদের গাছে বেঁধে নির্মমভাবে পেটানো ঠিক হয়নি।

এ ব্যাপারে ওই কিশোরদের পরিবার আইনের আশ্রয় নেবে বলেও জানিয়েছে।

নির্যাতনের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য আব্দুল মোতালেব বলেন, ছাগল চুরির কথা প্রথমে তারা স্বীকার না করায় গাছে বেঁধে রাখা হয়।

তবে তাদের নির্যাতন করা হয়নি বলে তিনি দাবি করেন।

জরিমানার ১৬ হাজার টাকা কার কাছে আছে জানতে চাইলে আব্দুল মোতালেব বলেন, আড়াই হাজার টাকা ছাগল মালিককে দেয়া হয়েছে। আর বাকি টাকার মধ্যে কিছু টাকা দুই চোরকে ধরতে সাহায্যকারীরা পেয়েছেন। আর বাকি টাকা গ্রামের মসজিদে দান করা হয়েছে।

সালিশে উপস্থিত ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডলের সঙ্গে পরামর্শ করেই এসব করা হয়েছে বলেও জানান আব্দুল মোতালেব।

যোগাযোগ করা হলে ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল জানান, তিনি ব্যস্ত আছেন। এ ব্যাপারে কথা বলতে পারবেন না।

দুর্গাপুর থানার ওসি রুহুল আলম জানান, এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিয়োগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

01

রাজশাহী, ১৯ ফেব্রুয়ারি : রাজশাহী মহানগরের মতিহার থানার বুধপাড়া এলাকায় গতকাল শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাব বলছে, ওই ব্যক্তি ডাকাত ছিলেন। তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের দাবি করেছে র‍্যাব।

নিহত ব্যক্তির নাম কাওছার হোসেন (৪৫)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের তিয়ারাপাড়া এলাকায়।

র‍্যাব–৫–এর (অপারেশন) এএসপি রমজান আলীর ভাষ্য, রাতে ওই এলাকা দিয়ে র‍্যাবের টহল দল যাচ্ছিল। এ সময় ‘ডাকাতেরা’ র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে আহত হন কাওছার। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক কাওছারকে মৃত ঘোষণা করেন।

র‍্যাব দাবি করেছে, ‘বন্দুকযুদ্ধে’ তাদের দুজন সদস্য আহত হয়েছেন।

এএসপি রমজান আলী আরো জানান, কাওছারের কাছ থেকে একটি পিস্তল, চারটি গুলি, ম্যাগাজিন, হাঁসুয়া, ড্যাগার ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। কাওছারের লাশ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

রুয়েটে এবার শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন 

73

রাজশাহী, ৬ ফেব্রুয়ারি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -রুয়েটে ৩৩ ক্রেডিট প্রথা বাতিল দাবির আন্দোলনকালে শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করার প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালন করছেন শিক্ষকরা।

শিক্ষকদের ধর্মঘটে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ১৪টি বিভাগের কোনোটিতেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এর আগে রোববার সন্ধ্যায় শিক্ষক সমিতির জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়।

৩৩ ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত উপাচার্যসহ কয়েকজন শিক্ষককে অবরোধ করে রাখার পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীরা অন্যান্য শিক্ষকদের সঙ্গে অসদাচরণ এবং ফেসবুকে কটূক্তি ও মিথ্যা প্রচারণা চালিয়েছেন অভিযোগ এনে শিক্ষকরা ধর্মঘট পালন করছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নীরেন্দ্রনাথ মুস্তাফী সাংবাদিকদের জানান, আন্দোলনকারী শিক্ষার্থীদের শাস্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলবে। পরিস্থিতি বুঝে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, রুয়েট শিক্ষার্থীদের পরবর্তী সেমিস্টারে উত্তীর্ণের জন্য নূন্যতম ৩৩ ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে গত ২৮ জানুয়ারি থেকে আন্দোলনে নামে ১৪ ও ১৫ সিরিজের শিক্ষার্থীরা। টানা চার দিন আন্দোলনের পর ওই দুই সিরিজের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করে হল ছাড়ার নির্দেশনা দেয় প্রশাসন।

এতে ক্ষিপ্ত হয়ে শনিবার দিনভর আন্দোলনের পর দুপুর আড়াইটা থেকে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এতে নিজ কার্যালয়ে অন্তত ২৫ জন শিক্ষকসহ অবরুদ্ধ হয়ে পড়েন ভিসি। রাতভর তারা অবরুদ্ধ থাকেন। রোববার সকালে অবরুদ্ধ অবস্থায় একাডেমিক কমিটির জরুরি সভা ডেকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয় প্রশাসন।

Share This:

এই পেইজের আরও খবর

নবজাতক চুরির মামলায় চিকিৎসকের স্ত্রী রিমান্ডে 

kpj91d9r-copy

ঢাকা, ২৯ জানুয়ারি : রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকার নগর মাতৃসদন থেকে নবজাতক চুরির মামলায় গ্রেফতার চিকিৎসকের স্ত্রী শাহিন আক্তার শুভ্রাকে (৩২) তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার বিকেল ৪টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালত-৩ এর বিচারক জাহিদুল ইসলাম তার এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার দুপুরে নগরীর টিকাপাড়া বাসার রোড এলাকার ভাড়া বাসা থেকে শুভ্রাকে গ্রেফতার করে পুলিশ। মাতৃসদন থেকে চুরি হওয়া নবজাতকটি ওইদিন তার বাসা থেকে উদ্ধার করা হয়েছিল। এরপর শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলাটির তদন্ত কর্মকর্তা নগরীর শাহ মখদুম থানার উপ-পরিদর্শক (এসআই) মতিয়ার রহমান জানান, শনিবার আদালতে শুভ্রার পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। রবিবার বিকেলে আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে জিজ্ঞাসাবাদের জন্য বিকেলেই তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে থানায় নেওয়া হয়।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে পুলিশি বাধায় নির্ধারিত স্থানে সভা করতে পারেনি বিএনপি 

বিএনপি

রাজশাহী, ১৯ জানুয়ারি : রাজশাহীতে পুলিশের বাধায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর কর্মসূচি নির্ধারিত স্থানে পালন করতে পারেনি নগর বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপির পক্ষ থেকে নগরীর সাফাওয়াংয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিএনপি রক্ষা কমিটির নামে একই স্থানে সভা আহ্বান করেন মিজানুর রহমান মিনুপন্থিরা।

ফলে পুলিশ কোনো পক্ষকেই সাফাওয়াংয়ে কর্মসূচি পালন করতে দেয়নি। পরে নগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে বিএনপি নেতারা কাদিরগঞ্জ এলাকায় কর্মসূচি পালন করেন।

নগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন খান জানান, বিএনপির দুই পক্ষ একই স্থানে সভা আহ্বান করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে কাউকে সভা করতে দেওয়া হয়নি।

Share This:

এই পেইজের আরও খবর

৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা 

2546

রাজশাহী, ২ জানুয়ারি : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী জেলা ছাত্রদল দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন। প্রথম দিন ৩১শে ডিসেম্বর জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম জনির উদ্যোগে গরীব ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ উপস্থিত ছিলেন- জেলা ছাত্রদলের সাংগঠনিক ফায়সাল সরকার ডিকো, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান রনি, সহ-সভাপতি শাফিউল ইসলাম সজিব, সোহেল রানা, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান রনি, আরেফিন কনক, শাহ্ নেওয়াজ ছাত্রদল নেতা গোলাম মোস্তইন তুষার, সোহেল, নাজমুল, সরকার বাতেন, রকি, সাইদুল ইসলাম, শরিফুল, শামিম, হাসনাইন সহ জেলা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী বৃন্দ।

দ্বিতীয় দিনে ১লা জানুয়ারি জেলার বিভিন্ন উপজেলায় কেক কেটে ও আলোচনা সভা অনুষ্ঠানের মাধ্যমে ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার বিকালে মোহনপুর উপজেলার আলিম মাদরাসা মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা ছাত্রদলের আহবায়ক শাহরিয়া সাজ্জাদ সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপির সভাপতি এ্যাড. তোফাজ্জল হোসেন তপু এবং প্রধান বক্তা ছিলেন জেলার বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. মতিউর রহমান মন্টু। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক আঃ রহিম ও আঃ রাজ্জাকের।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য দেবাশীষ রায় মধু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও মোহনপুর উপজেলা বিএনপির সভাপতি শামিমুল ইসলাম মুন, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম জনির। এছাড়াও উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহাবুব-অর রশিদ, ইউপি চেয়ারম্যান এমাজ উদ্দিন খাঁন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শফিকুল আলম সমাপ্ত, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, যুগ্ম-সম্পাদক হাবিবুর রহমান রনি, আরেফিন কনক, মোহনপুর কলেজের সাবেক জিএস আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শ্রমিকদলের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, কেশরহাট পৌরশাখা জাসাসের সভাপতি ইব্রাহিম, ছাত্রদলের যুগ্ম আহবায়ক মতিউর রহমান, নাহিদ পারভেজ হিমু, রইস উদ্দিন, মাহফুজ, রনি, আলী, লিটন প্রমুখ।

বাগমারা উপজেলা গনিপুর ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বাগমারায় গনিপুর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ছাত্রদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা মিছিল করে অনুষ্ঠান  শুরু করা হয়। পরে গনিপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মহববত হোসেনের সভাপতিত্বে এবং ছাত্রদলের প্রচার সম্পাদক রাশেদুজজামান রাসেল ও ছাত্রনেতা সাজ্জাদ হোসনের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান পৃষ্টপোষক ছিলেন বিএনপি নেতা হাবিবুন্নবী দেওয়ান সাকিল।

আলোচনা বক্তব্য রাখেন জেলা ছাত্র দলের সভাপতি রেজাউল করিম টুটুল, উপজেলা বিএনপি সভাপতি অধ্যাপক মোখলেছুর রহমান, উপজেলা বিএনপি সহসভাপতি এনামুল হক মাস্টার, গনিপুর বিএনপির সাবেক সভাপতি আ জব্বার খান, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক গোলাম মোর্তাজা বকুল, বিএনপি নেতা হাবিবুন্নবী দেওয়ান সাকিল।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোহনগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষক ও বিএনপি নেতা শামসুজজোহা সরকার বাদশা, ৫নং ওয়াড সভাপতি ও বর্তমান মেম্বার আ রাজ্জাক, ৪নং  আফজাল হোসেন মেম্বার, গনিপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান রনজু, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির,  ভবানীগঞ্জ পৌর সভাপতি আতিকুর রহমান জর্জ, তাহেরপুর ছাত্রদলের সভাপতি আরিফুল ইসলাম আরিফ, ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদি হাসান টিপু, তাহেরপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র দলের ভারপ্রাপ্ত সভাপতি আলম, ছাত্রনেতা আনারুল ইসলাম, ৪নং ওয়াড সাধারণ সম্পাদক আশরাফুল সরকার, ছাত্রনেতা শাকিল,  সিজার, আরিফ, সোহেল রানা, সহসভাপতি জিললুর রহমান, ৫নং ওয়াড সভাপতি মিলন মাহমুদ, ছাত্রনেতা কাফি, জামিল,সাইদ, রুবেল, জিয়া, রনি, মাইনুল, রবিউল, আতিকুর, রনি, সানোয়ার, মিঠুন, রাকিব, নাজমুল, ছাত্রনেতা শরিফ এবং ভবানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, রেজাউল হক, আসাদুল হক দুলু, ছাত্র নেতা উজ্জল, জামিলুর প্রমুখ।

বাগমারা উপজেলার ভোবানীগন্জ ও তাহেরপুরেও ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

আ’লীগ নেতাকর্মীর বাধায় রাবিতে নিয়োগ পরীক্ষা বন্ধ 

dpvlv28n-copy

রাজশাহী, ২৩ ডিসেম্বর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাওয়া নিয়োগ পরীক্ষা বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার সকাল ৮টা থেকে দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষা বন্ধে পরীক্ষা হলের গেটের তালায় সুপার গ্লু এবং বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথ বন্ধ করে দেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এসময় কয়েকজন পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘সকাল ৮টায় প্রথম শিফটের পরীক্ষা বন্ধে হল গেটের তালায় সুপার গ্লু দিয়ে অন্য তালা লাগিয়ে দেন তারা। পরে চতুর্থ বিজ্ঞান ভবনের তালা ভেঙ্গে বিশ্বদ্যিালয় প্রশাসন পরীক্ষা শুরু করলে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা পরীক্ষার্থীদের হল থেকে বের করে দেন। আর পরের পরীক্ষা বন্ধে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট, কাজলা গেট, বিনোদপুর গেট বন্ধ করে দিয়ে আন্দোলন করছেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে চাকরি প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধা দেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় বেশ কয়েকজন পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলেন তারা।

এদিকে মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিনের নেতৃত্বে যেসব পরীক্ষার্থী হলের আশে পাশে ছিলেন তাদের ১০ মিনিটের মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘আমাদের নেতাকর্মীদের চাকরি না দিয়ে জামায়াত-শিবির নেতাকর্মীদের চাকরি দেয় প্রশাসন। আমাদের সঙ্গে আলোচনায় আসতে হবে, নয়তো আন্দোলন চলবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে চেয়েছিলাম। সে অনুযায়ী সকালে পরীক্ষা শুরু হয়। কিন্তু মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা পরীক্ষার হলে ঢুকে চাকরি প্রার্থীদের বের করে দিয়েছে। আমরা পরীক্ষা নেওয়ার জন্য চেষ্টা করবো।

Share This:

এই পেইজের আরও খবর

রাজশাহীতে প্রায় ৬ হাজার যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার 

365

রাজশাহী, ১৫ ডিসেম্বর : রাজশাহী জেলা সীমান্তে বিশেষ অভিযান চালিয়ে ৫ হাজার ৭শ’ পাতা যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।

মঙ্গলবার রাতে রাজশাহী নগরীর রাজপাড়া থানার চর মাঝারদিয়াড় পশ্চিমপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার দুপুরে রাজশাহী-১ বিজিবির অধিনায়ক সোহেল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

বিজিবি জানায়, রাতে চর মাজারদিয়া পোষ্টের একটি নিয়মিত টহলদল ওই এলাকায় টহল দিচ্ছিল। এতে নেতৃত্ব দেন টহল কমান্ডার নায়েব সুবেদার আরশাদ আলী। বিজিবির ওই দলটি চর মাজারদিয়া পশ্চিমপাড়া থেকে পরিত্যক্ত অবস্থায় ওই যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করে।

এর আনুমানিক বাজার মূল্য ৪ লাখ ২৭ হাজার টাকা।

বিজিবি আরো জানায়, বিজিবির উপস্থিতি টের পেয়ে এসব ফেলে পালিয়ে যাওয়ায় চোরাকারবারিদের সনাক্ত করতে পারেনি বিজিবি। জব্দকৃত এসব যৌন উত্তেজক ট্যাবলেট ব্যাটালিয়নের সিজার স্টোরে জমা করা হয়েছে।

বিধি মোতাবেক উদ্ধার করা ট্যাবলেট গুলো জনসম্মুখে ধংস করা হবে বলেও জানিয়েছে বিজিবি।

Share This:

এই পেইজের আরও খবর

৪ দফা দাবিতে রবিবার হরতাল ঘোষণা 

হরতাল

ঢাকা, ১০ ডিসেম্বর : রাজশাহী সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ ৪ দফা দাবিতে আগামীকাল রবিবার নগরীতে অর্ধ দিবস হরতালের ডেকেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল পালিত হবে।
এর আগে, শনিবার সকালে হরতালের সমর্থনে নগরীর মোড়ে মোড়ে লিফলেট বিতরণ করেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

হরতাল আহ্বান করার অন্য দাবিগুলো হলো অস্বাভাবিক হারে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি বাতিল, সাইন বোর্ড ফি প্রত্যাহার এবং সহনীয় পর্যয়ে ভ্যাট আরোপ।

নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক বলেন, রাজশাহী সিটি করপোরেশেন কর্তৃপক্ষ বাসা-বাড়ির হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক হারে বাড়িয়ে নগরবাসীর জন্য নতুন বিপদ ডেকে এনেছে। কোন কোন ক্ষেত্রে ১০-১২ গুণেরও বেশি এই ট্যাক্স বৃদ্ধি করা হয়েছে। এই ট্যাক্স বৃদ্ধির ফলে নগরীর বাসা-বাড়ির মালিকরাই শুধু নয়, বাসা ভাড়া বৃদ্ধির আশঙ্কায় ভাড়াটিয়ারাও হুমকির মুখে পড়েছে।

নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের এই হরতালে ব্যবসায়ী ঐক্য পরিষদ, মহানগর মেস মালিক সমিতি, হেরিটেজ রাজশাহী, আরডিএ মালিক সমিতি, নদী বাঁচাও আন্দোলনসহ ৮টি সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমর্থন জানিয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

এএসআইকে কোপাল মাদক ব্যবসায়ীরা 

x8mysfwo

রাজশাহী, ২৬ নভেম্বর : রাজশাহী মহানগরীর মতিহার থানার এক সহকারী উপপরিদর্শককে (এএসআই) কুপিয়ে জখম করেছে মাদক ব্যবসায়ীরা। শনিবার বিকেলে নগরীর খোঁজাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত এএসআই শামীউর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, এএসআই শামীউর রহমান ওয়ারেন্টভুক্ত মাদকব্যবসায়ীকে ধরতে খোঁজাপুর এলাকায় অভিযান চালান। এসময় একজন মাদক ব্যবসায়ী কৌশলে বাড়ি চিনিয়ে দেওয়ার নাম করে তাকে ডেকে নেয়। পরে আরও কয়েকজন মাদক ব্যবসায়ী তার উপর হামলা চালায়। এলোপাথারি কুপিয়ে তাকে জখম করে। পুলিশ খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

Share This:

এই পেইজের আরও খবর