২২ সেপ্টেম্বর ২০১৭
রাত ৩:১৫, শুক্রবার

রসিকের রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

রসিকের রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ১৬ সেপ্টেম্বর : রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ৩২ লাখ ২৬ হাজার টাকা ব্যয়ে সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের  আর কে রোড থেকে কালীবাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র বীর মুক্তিযোদ্ধা  সরফুদ্দীন আহমেদ ঝন্টু ।  বৃহষ্পতিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আবুল বারাকাতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র বীর মুক্তিযোদ্ধা  সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, (প্রতিমন্ত্রী)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর মোখতার হোসেন, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফরিদা কালাম,সমাজ সেবক ফজর আলী, ২৯নং ওয়ার্ডের আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিন আলম প্রমুখ ।

উক্ত অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের নির্বাহী প্রকৌশলী আজম আলী, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু ।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবিতে অলরাউন্ডার সাকিব আল হাসান 

00

ইসমাইল রিফাত, বেরোবি, ১৩ সেপ্টেম্বর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এর ক্রিকেট কথন ওকর্মশালা অনুষ্ঠিত হয়। এ ক্রিকেট কথন ও কর্মশালায় বিশ্বসেরা এই ক্রিকেটার  অংশ নেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে প্রায় আড়াই ঘন্টা ব্যাপী বিশ্ববিদ্যালয়ের ১নং মাঠে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে ক্রিকেট কথন ওকর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্বসেরা এই ক্রিকেটার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশাল জনসমুদ্রে তিনি বলেন, আমার এ রংপুরে আগে আসার সুযোগ হয়নি, এই প্রথম আসা। রংপুরের মানুষ ক্রিকেট কে অনেক ভালবাসে । এই জনসমুদ্র তারই প্রমান।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ে তথা রংপুরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এসেছেন। আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, এখন থেকে শিক্ষার্থীদের মোটিভেট করার জন্য নিয়মিত দেশ বিদেশ বরেণ্য ব্যক্তিরা আসবেন।

এদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আসায় ক্রিকেট প্রেমীদের মাঝে আনন্দ বিরাজ করছে। তবে ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা অসন্তোষজনক হলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা যায়।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যাল ক্রিকেট দল ও রংপুর জেলাপরিষদ ক্রিকেট দলের একটি প্রীতিম্যাচ অনুষ্ঠিত হয়।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

ইউনিয়ন ব্যাংকের শাখা উদ্বোধনে এরশাদ 

55-2

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২২ আগস্ট : রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই রংপুরের উন্নয়নে এ অঞ্চলে গ্যাস আনবেন। গ্যাস রংপুর অঞ্চলে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহন করেছে। রংপুরের অবশ্যই গ্যাস আসবে জানিয়ে সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন পোল ছিলো না বিধায় গ্যাসের ব্যবস্থা করা সম্ভব হয় নাই। আওয়ামীলীগ সরকার গঠনের পর সিরাজগঞ্জ পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে পরবর্তিতে বিএনপি ক্ষমতায় এসে তারেক জিয়া বগুড়া পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে। ফলে রংপুরে গ্যাস আসা সম্ভব হয় নাই।

ইউনিয়ন ব্যাংক রংপুর শাখা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রংপুরের উন্নয়নে বাধা। সেই বাধাগুলো ধীরে ধীরে কেটে যাচ্ছে। রংপুরের মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলে রংপুরের মানুষ অলস না, তারা কাজ করে জীবনের উন্নয়ন ঘটাতে পারবে। তিনি ইউনিয়ন ব্যাংক রংপুরের মানুষের পরিবারের ব্যাংক উল্লেখ করে বলেন, আমি নিজ হাতে উদ্বোধন করলাম, সবাই মিলে রংপুরের উন্নয়নের পাশাপাশি এই ব্যাংকের সমৃদ্ধিতে সহযোগিতা করার আহবান জানান।

ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ ছালেহ, সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান প্রফেসর আলহাজ্ব ডাঃ আক্কাছ আলী সরকার, রংপুর চেম্বারের সাবেক পেসিডেন্ট আবুল কাশেম, রংপুর চেম্বারের ভাইস প্রেসিডেন্ট মঞ্জুর আহমেদ আজাদ। এতে উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াছীর, উইমেন চেম্বারের পরিচালক জাকিয়া আহসানসহ রংপুরের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। উদ্বোধনী আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে ফিতা কেটে ইউনিয়ন ব্যাংক রংপুর শাখার উদ্বোধন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

বন্যার্তের মাঝে বেরোবির সাধারণ শিক্ষার্থীদের ত্রাণ বিতরণ 

55-2

ইসমাইল রিফাত, বেরোবি, ১৯ আগস্ট : কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার তিস্তা নদী তীরবর্তী এলাকা কালিরহাট গ্রামের বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বেগম রোকিয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এর সাধারণ শিক্ষার্থীরা ।
উক্ত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় প্রতিনিধিদের নেতৃত্বে শনিবার(১৯ আগস্ট) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের একটি দল কালিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে এই ত্রাণ বিতরণ করে।
বিশ্ববিদ্যালয়ের ৫ম ব্যাচের শ্ক্ষিার্থী আব্দুল কাদের বলেন ,বন্যার্ত দুই শতাধিক পরিবারের মাঝে চিড়া, গুড়, টোস্ট, স্যালাইন, সাবান, লাইটার  ও মোমবাতি বিতরণ করা হয়েছে। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
সরেজমিনে ত্রাণ নিতে আসা বানভাসি অসহায় জাহাঙ্গীর মিয়া (৫৩)বলেন,  বন্যাত মোর সোগ ভাসি গেইছে, মেম্বার চেয়ার ম্যানবাদে খাবার কিছু এই ছাওয়া গুলাই দিল। আল্লাহ্ এমার ভাল করবে।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন পেশাজীবীদের কাছে ত্রাণবিতরণের জন্য অর্থ সংগ্রহ করেন সাধারণ শিক্ষার্থীরা।

Share This:

এই পেইজের আরও খবর

বন্যা কবলিত এলাকায় বিএনপির ত্রাণ বিতরণ 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ১৬ আগস্ট : রংপুরের পীরগাছায় বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রহিম উদ্দিন ভরসার ছেলে রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এমদাদুল হক ভরসার নিজস্ব তহবিল থেকে বন্যা কবলিত ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের ১২ শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। রংপুর-৪ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি এমদাদুল হক ভরসা গতকাল বুধবার সকাল ১১ টা থেকে রাত পর্যন্ত তিস্তা নদীর তীরবর্তী শিবদেব চর, ছাওলার চর, গাবুরা, কাশিম, জুয়ানের চর, রামশিং, দৌলত খাঁ, কান্দিনার চর, দামুশ্বর, নয়ার হাট, কামারের হাট, তাম্বুলপুরের রহমত চর ও চর রহমতসহ বেশ কয়েকটি এলাকার ১২ শতাধিক মানুষের মাঝে ৩ কেজি করে চাল ও একটি করে শাড়ী কাপড় বিতরণ করেন।

এসময় পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আফছার আলী, সাধারন সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম রাঙা, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ ফরহাদ হোসেন অনু, রংপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শরীফুল ইসলাম ডালেজ, রংপুর যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক শামসুল হক ঝন্টু, সিনিয়র সহ-সভাপতি বিপ্লব বিশ্বাস, যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান, অন্নদানগর সভাপতি জিল্লুর রহমান, ছাওলার সভাপতি আলতাফ হোসেন,তাম্বুলপুরের সাধারণ সম্পাদক আলমগীর কবির, বিএনপি নেতা সাবু, উপজেলা ছাত্রদলের সভাপতি খন্দকার সাইফুল্লাহ সজিব, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রভাষক আহম্মদ হোসেনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুর প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২৯ জুলাই : রংপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে ইউএনবি প্রতিনিধি সদরুল আলম দুলু, সাধারণ সম্পাদক পদে দৈনিক দাবানলের রশিদ বাবু এবং কোষাধ্যক্ষ পদে দৈনিক খোলা কাগজের রংপুর বিভাগীয় অফিস প্রধান সুশান্ত ভৌমিক নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচনে সহ-সভাপতির দুইটি পদে মাছরাঙা টিভির রফিকুল ইসলাম সরকার ও নিউনেশন ও আলোকিত বাংলাদেশ এর আব্দুর রহমান মিন্টু নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে দাবানলের খন্দকার মোস্তফা সরওয়ার অনু, ক্রীড়া সম্পাদক পদে দৃক নিউজ এর সাজ্জাদ হোসেন বাপ্পী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে যুগের আলো‘র নজরুল মৃধা এবং দপ্তর ও যোগাযোগ সম্পাদক পদে বাংলাদেশ সময় ও বাংলাদেশ বেতার এর সিদ্দিকুর রহমান এবং কার্যকরী সদস্য চারটি পদে সময় টিভির মানিক সরকার মানিক, বাংলাভিশন এর জয়নাল আবেদীন, জনকণ্ঠ এর আব্দুর রউফ সরকার এবং নিউ এজ এর জাকির হোসেন নির্বাচিত হয়েছেন।

গত শুক্রবার বিকেল ৫টা থেকে ৬টা ৩০ মিনিট পর্যন্ত ভোট গ্রহন করা হয়। নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন রংপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আব্দুল কাইয়ুম মন্ডল এবং তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন রংপুর জেলা সিনিয়র তথ্য অফিসার হুমায়ুন কবীর ও রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন।

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবিতে ২ শিবির কর্মীকে মারধর করে পুলিশে সোপর্দ 

130db44974eb935424e6865ec8e7f9ed

ইসমাইল রিফাত, বেরোবি, ২৯ জুলাই : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রশিবিরের দুই কর্মীকে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। আটককৃত দু’জনই বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী উজ্জল ও একই বিভাগের তৌহিদুল ইসলাম।

শুক্রবার সন্ধা ৭ টার দিকে ছাত্রলীগের কয়েকজন নেতা কর্মী জানান বেশ কিছু দিন ধরে ইসলামী ছাত্র শিবির বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তাদের দলীয় কর্মকান্ড গোপনে পরিচালনা করে আসছিলো। শুধু তাই নয় তারা ক্যাম্পাসে বড় ধরনের সহিংসতা সৃষ্টির পাঁয়তারা করছিলো। এ ধরনের একটি গোপন খবরের ভিত্তিতে ছাত্রলীগের নেতা কর্মীরা শুক্রবার সন্ধার আগে থেকে বিশ্ববিদ্যালয়ের মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থান নেয়।

সন্ধা ৭ টার দিকে শিবির নেতা কর্মীরা তাদের পুর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত মসজিদের পেছনে সমবেত  হবার চেষ্টা করে। সেখানে গিয়ে দুই শিবির নেতা কর্মীকে আটক করে গনধোলাই দিয়ে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে নিয়ে এসে পুলিশে সোপর্দ্দ করে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রুলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ জানান, ছাত্রশিবির ক্যম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে এমন গোপন খবরের উপর  ভিত্তি করে ছাত্র লীগের নেতা কর্মীরা তাদের আটক করে পুলিশে দিয়েছে। তিনি জানান যে কোন মুল্যে ছাত্র শিবিরকে ক্যাম্পাসে নাশকতা সৃষ্টি সহ কার্যক্রম চালাতে দেয়া হবেনা।

এদিকে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মহিবুল ইসলাম জানান আটককৃত দুই শিক্ষার্থী উজ্জলের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা গ্রামে অন্যদিকে তৌহিদুলের বাড়ি একই উপজেলার কঞ্চিবাড়ি গ্রামে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উজ্জল স্বীকার করেছে সে ছাত্রশিবিরের সাথী। আটককৃতদের থানায় পাঠানো হয়েছে।’
এদিকে, রাত ১১ টায় ২য় দফায়, তৌহিদুলের মেসে গিয়ে তার রুমে শিবিরের বিভিন্ন বইপত্র পাওয়া গেছে বলে জানান এস আই মহিবুল।

Share This:

এই পেইজের আরও খবর

সন্ধ্যায় লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া 

881

ঢাকা, ১৫ জুলাই : চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের ৫৭৮ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ও গৃহপরিচারিকা ফাতেমা বেগমও যাচ্ছেন। এ ছাড়া দলের বেশ কয়েকজন সিনিয়র নেতাও লন্ডনে যাচ্ছেন।

দলীয় সূত্রে জানা গেছে, লন্ডনে চোখ ও পায়ের চিকিৎসা করাবেন খালেদা জিয়া। চিকিৎসার পাশাপাশি লন্ডনে অবস্থানরত বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছে বেশ কিছু দিন তিনি অবস্থান করবেন।

সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। ওই সময়ে লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সাথে ঈদ উদযাপন করে দেশে ফিরেন তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে পানিবন্দি ৪৫ হাজার পরিবার 

আব্দুর রহমান রাসেল, রংপুর, ১৩ জুলাই : তিস্তার নদীর পানি বৃদ্ধি পেয়ে রংপুরের  তিন উপজেলায় ১২টি ইউনিয়নের ৪৫হাজার পরিবার  পানিবন্ধি হয়ে পড়েছে । তিস্তার ডান তীরে ফাটল দেখা দিয়েছে । আতঙ্কিত হয়ে পড়েছে তিস্তা পাড়ের মানুষজন।

সরেজমিনে বন্যা কবলিত এলাকায় গিয়ে দেখা যায়, গঙ্গাচড়ায় ৬টি ইউনিয়নে প্রায় ৩০ হাজার পরিবার , পীরগাছায়  ৩টি ইউনিয়ন প্রায় ১০ হাজার পরিবার , কাউনিয়ার তিনটি ইউনিয়নের প্রায় ৫ হাজার পরিবার  পানিবন্ধি হয়ে পড়েছে ।

গঙ্গাচড়ায় তিস্তার নদীর পানি বৃদ্ধি পেয়ে উপজেলার নোহালী, আলমবিদিতর, কোলকোন্দ, লক্ষ্মীটারী, গজঘন্টা ও মর্ণেয়া ইউনিয়নের প্রায় ৩ হাজার পরিবার পানিবন্ধি হয়ে পড়েছে।পানি বৃদ্ধি অব্যাহত থাকায় আতঙ্কিত হয়ে পড়েছে তিস্তা পাড়ের মানুষজন। পানিবৃদ্ধির সাথে সাথে আলমবিদিতর ইউনিয়নের পাইকান দোলাপাড়া, হাজীপাড়া ও  কোলকোন্দ ইউনিয়নের সাউদপাড়া এলাকায় নদী ভাঙন দেখা দিয়েছে। আলমবিদিতর ইউপি চেয়ারম্যান আফতাবুজ্জামান জানান, গত এক সপ্তাহের ব্যবধানে পাইকান দোলাপাড়ায় ১০টি পরিবার নদী ভাঙনের শিকার হয়ে তাদের ঘর বাড়ি অন্যত্র সরিয়ে নিয়েছে। নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল বলেন, তিস্তার পানি বৃদ্ধির ফলে নোহালী ইউনিয়নের প্রায় ৫শ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

পীরগাছায় উপজেলার ৩টি ইউনিয়নের ২০ টি গ্রামের প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। উপজেলার ছাওলা ইউনিয়নের গাবুড়া, শিবদেবচর, আমিনপাড়া, চর ছাওলা কামারের হাট, রামসিং, জুয়ানের চরসহ প্রায় ১০টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে। গ্রামগুলোতে অবস্থিত প্রায় ৮টি প্রাথমিক বিদ্যালয় পানির নিচে তলিয়ে যাওয়ায় তা বন্ধ ঘোষনা করা হয়েছে। এছাড়াও তাম্বুলপুর ইউনিয়নের চর তাম্বুলপুর, নামাচর, চররহমতসহ ৬টি ও কান্দি ইউনিয়নের সতন্ত্ররা , দোয়ানি মনিরাম, তেয়ানি মনিরাম এবং দীঘটারি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এদিকে তিস্তা প্রতিরক্ষা বাঁধের পীরগাছা পয়েন্টে পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধের ৩ কিলোমিটার অংশ হুমকির মূখে পড়েছে বর্তমানে বন্যা কবলিত এলাকাগুলোতে বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। অনেকে খাদ্য সামগ্রী ও বিশুদ্ধ পানি নিজ উদ্যোগে সংগ্রহ করলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে বন্যা দূর্গত এলাকার লোকজন জানায়।উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করা হয়েছে। বন্যা দূর্গত এলাকার মানুষের জন্য শুকনা খাবার ও ত্রানের জন্য চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলে বন্যা দূর্গতদের মাঝে বিতরণ করা হবে।

এদিকে, কাউনিয়ার তিনটি ইউনিয়নের প্রায় ৫ হাজার পরিবার পানি বন্ধি হয়ে পড়েছে। কাউনিয়ার উপজেলার চর গদাই, গুপিডাঙ্গা, প্রাননাথচর, চর ঢুসমারা, হয়বত খাঁ, চর গনাই, টাপুর চর, আজম খাঁ, হরিচরন শর্মা গ্রামে তিস্তা নদীর পানি ঢুকে বন্যা কবলিত হয়ে হাজার হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। সেই সাথে বিভিন্ন ইউনিয়নের রাস্তা ঘাট ভেঙ্গেগেছে, তলিয়ে গেছে বীজতলা। দেখা দিয়েছে বিশুদ্ধ পানির অভাব। বন্যা কবলিত এলাকা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহাফুজার রহমান মিঠু পরিদর্শন করে ব্যাক্তিগত তহবিল থেকে বন্যা কবলিত মানুষেকে আর্থিক সহায়তা প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

১০% চাঁদা কর্তনের প্রতিবাদে বেসরকারী শিক্ষকদের মানব বন্ধন 

রাসেল, রংপুর, ১২ জুলাই : বেসরকারী শিক্ষকদের অবসর বোর্ড ও কল্যাণ ট্রাষ্ট্র সুবিধার নামে বেতনের ১০% কর্তনের সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার সকাল ১১টায় কাচারী বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ও বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকশিস) মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর জেলা সভাপতি শিক্ষক মাসুম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষক সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিয়ার রহমান প্রামানিক, সহ-সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আলী, আবুল মুযম আজাদ, শিক্ষক নেতা মোফাজ্জল হোসেন, আয়েশা সিদ্দিকা, আশরাফুল আলম সরকার এবং বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিয়া, সাধারণ সম্পাদক রওশানুল কাওছার সংগ্রাম, যুগ্ম সম্পাদক আব্দুল বাতেন, সহ-সভাপতি মাজেদ আলী বাবুল, মহানগর সভাপতি নবীন হোসেন লাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রউফ সরকার প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক শাহ মোঃ রেজাউল ইসলাম। নেতৃবৃন্দ সমাবেশে থেকে বলেন, কল্যাণ ট্রাষ্ট ও অবসর বোর্ডের সুযোগ সুবিধা না বাড়িয়ে ও শিক্ষকদের সাথে আলোচনা না করে অন্যায় ও অযুক্তিক ভাবে ৬% এর পরিবর্তে আকস্মিক ভাবে বেতনের ১০% হারে চাঁদা কর্তনের সরকারি সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন ঘোষার তীব্র প্রতিবাদ জানান হয়।

বেসরকারী শিক্ষকরা যখন স্কুল কলেজ জাতীয় করণসহ ৫% বার্ষিক প্রবৃদ্ধির বৈশাখী ভাতা, উৎসব ভাতা প্রদান ও অন্যান্য দাবিতে আন্দোলন করছেন তখন আকস্মিক ভাবে বেতনের ১০% চাঁদা কর্তনের সিদ্ধান্ত সপুর্ন অন্যায় ও অযুক্তিক বলে বক্তারা উল্লেখ করেন সভায় অবিলম্বে এই সিদ্ধান্ত স্থগিত করে শিক্ষকদের ন্যায্য দাবিদাওয়া মেনে নেয়ার আহবান জানান হয়। সমাবেশ ও মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরে প্রধান প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 

আব্দুর রহমান রাসেল, রংপুর, ১০ জুলাই : রংপুরে মাদক বিরোধী অভিযানে ৫২ পিচ ইয়াবাসহ জয়নাল আবেদীন নামে এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার হয়েছে। সোমবার বিকেলে নগরীর আশরতপুর কোর্টপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার বিকেলে আশরতপুর কোর্টপাড়ার মাদক ব্যবসায়ী লাল মিয়ার পুত্র জয়নাল আবেদীনের বড়িতে অভিযান চালানো হয়। বিক্রয় প্রস্তুতিকালে ৫২টি ইয়ারা ট্যাবলেটসহ তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরো বলেন, জয়নাল আবেদীন দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

এদিকে পুলিশের মাদক বিরোধী এই অভিযানে কোতয়ালী থানার ওসি এবিএম জাহিদুল ইসলামসহ মাহিগঞ্জ পুলিশ ফাঁড়ি কর্মকর্তা এসআই শাহ আলম, এটিএসআই নিউটন, এটিএসআই শিশির, এটিএসআই শাফায়েত সঙ্গিয় ফোর্স ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে চোলাই মদসহ গ্রেফতার ১ 

568

রংপুর, ১০ জুলাই : রংপুরের বদরগঞ্জে ৫০ লিটার চোলাই মদসহ মোস্তফা (৪৬) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার গভীর রাতে উপজেলার দামোদরপুর ইউনিয়নের চানকুঠি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোস্তফা চানকুঠি এলাকার হেফাজ উদ্দিনের ছেলে।

মোস্তফার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানান বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান প্রধান।

Share This:

এই পেইজের আরও খবর

জীবনের ঝুকি নিয়ে বাঁশের সাঁকো পানাপার 

আব্দুর রহমান রাসেল, রংপুর, ৭ জুলাই : রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ও তাম্বুলপুর জনপ্রতিনিধিদের আশায় থাকতে থাকতে যোগাযোগের বেহাল আবস্থা সৃষ্টি হওয়ায় জীবনের ঝুকি নিয়ে  বাঁশের সাঁকো দিয়ে জনতার প্রচেষ্টায় স্বেচ্ছা শ্রমে ৪ গ্রামের মানুষ মিলিত হয়ে বুরাল নদীর উপর নির্মান করলো একটি বাঁশের সাঁকো। বুরাল নদীর উপর বাঁশের সাঁকো  দিয়ে তাম্বুলপুরের রামগোপাল শেষ মাথার পরেই   টেপচারবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়,আদম বাজার,ছাওলা,পাওটানাহাট যাওয়ার একমাত্র এ রাস্তাটি প্রায় ২যুগেরও বেশি মানুষ পথ চলাচল করেন।

এ স্থানে খেয়া দিয়ে জীবনের ঝুকি নিয়ে স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী শিশু বৃদ্ধ মহিলারা প্রতিনিয়ত পাড়াপাড় হয়। স্থানীয় সাবেক চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানসহ জাতীয় সংসদ সদস্য পর্যন্তওই স্থানে একটি পাকা সেতু নির্মানের প্রতিশ্রুতি দিলেও  একযুগেও তা কার্যকরী না হওয়ায় স্থানীয় জনতা একত্রিত হয়ে বাড়ী বাড়ী গিয়ে বাঁশ তুলে বাঁশের সাঁকোটি নির্মান করে। ওই বাঁশের সাঁকো দিয়ে  তাম্বুলপুরের মানুষ  রামগোপালের শেষ মাথা  পাড় হলেই প্রথমে টেপচারবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়,আদম বাজার,ছাওলা,পাওটানাহাট, এলাকার প্রায় ২০ হাজার মানুষের যাতায়তের ভোগান্তি বেড়েই চলচ্ছে। সাবেক মেম্বার ও বাংলাদেশ আওয়ামীলীগ ছাওলা ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক মো: আব্দুল হাকিম মিয়া বলেন টেপচারবন্দরে এক সময় বন্দর নামে হাট বাজার  ছিলো । আর সেই হাটে বিভিন্ন জেলা থেকে ক্রেতারা আসতো  পাট,গম, সরিষা,মরিছ, ক্রয় করার জন্য। ক্রেতারা বুরাইল নদীর উপর খেয়া দিয়ে জীবনের ঝুকি নিয়ে পাট,গম, সরিষা,মরিছ ক্রয় করে জামালপুর,ময়মনশিং,ঢাকা,নারায়নগঞ্জ উদ্দেশ্য নিয়ে যেতো। র্বতমানেও  জীবনের ঝুকি নিয়ে বুরাল নদীর উপর বাঁশের সাঁকো দিয়ে স্কুল ছাত্র-ছাত্রীরা চলাচল করে।
টেপচারবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হয়রত আলী জানান,২যুগেরও বেশি  জীবনের ঝুকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে পথ চলাচল করে স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী শিশু বৃদ্ধ মহিলারা ।

এলাকার মানুষ, উপজেলা চেয়ারম্যানের মুখাপেক্ষি না হয়ে নিজেদের সম্মিলিত প্রচেষ্টায় ও আর্থিক সহযোগিতায় আমরা কয়েক দিনে কিছু  মানুষ মিলে  বাঁশের সাঁকোটি নির্মান করতে পেরেছি। এর ফলে এলাকার মানুষের কিছুটা হলেও দূর্ভোগ লাঘব হয়েছে। র্বতমান ছাওলা ইউপি চেয়ারম্যান শাহ্ মোঃ হাকিম জানান, এখানে একটি পাকা সেতু নির্মানের জন্য সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। স্থানীয় সংসদ সদস্য বেশ আন্তরিক। তিনি এ স্থানে ব্রীজ নির্মানের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে একটি ডিও লেটার দিয়েছেন। আশা করছি দ্রুত ব্রীজ নির্মান করা হবে। এলাকাবাসী উক্তস্থানে একটি পাকা সেতু নির্মানের দাবী জানিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

দীর্ঘ মানব প্রাচীর, উত্তাল রংপুর নগরী 

আব্দুর রহমান রাসেল, রংপুর, ৫ জুলাই : রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহম্মেদ ঝন্টুর ওপর হামলার প্রতিবাদে গতকাল বুধবার নগরীতে দাবী আদায়ে তিন কিলোমিটার দীর্ঘ মানব প্রাচীরে নেমেছিল মানুষের ঢল। এসময় সিটি মেয়র অভিযোগ করেছেন আগামী নির্বাচন থেকে বিরত রাখতেই তার ওপর হামলা হয়েছে। হামলাকারী জেএমবি অথবা জঙ্গি সদস্য হতে পারে।

গত রোববার আসরের নামাজের পর নিজ বাড়ির সামনে একটি ফার্নিচারের দোকানে মেয়রের ওপর হামলা চালায় সাদ্দাম নামের এক যুবক। এসময় উপস্থিত লোকজন তাকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনার পরদিনই প্রথম আন্দোলনে যায় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ। একারনে সোমবার ও মঙ্গলবার করপোরেশনে নাগরিক সেবা পেতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে  সাধারণ মানুষজনকে।

ওই হামলার ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকেই উত্তাল হয়ে উঠে রংপুর। নগরীর ৩৩টি ওয়ার্ড থেকে আসা খন্ড খন্ড মিছিলের শ্লোগানে মুখরিত হয়ে ওঠে নগরীর ব্যস্ততম এলাকাগুলো। সকাল ১১টায়  শাপলা চত্বর থেকে প্রেসক্লাব হয়ে সিটি করপোরেশন গেট ছাড়িয়ে যায় দীর্ঘ মানব প্রাচীরে। এতে প্রায় কয়েক হাজার মানুষ রাস্তার দু’পাশে দাড়িয়ে অংশ নেন। তারা এ ঘটনার নেপথ্যের কারন ও কে বা কারা জড়িত তা জনসমুখে প্রকাশের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান।

এসময় সিটি মেয়র ও কাউন্সিলরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। তারা  ঘটনার মাস্টারমাইন্ডদের সনাক্ত না করায় আশংকা প্রকাশ করেন কাউন্সিলররা।

এদিকে মানববন্ধনে অংশ নিয়ে অংশগ্রহনকারীদের সাথে হাত মেলান মেয়র। এসময় আবেগঘন বক্তৃতায় বলেন, আমাকে মেরে ফেলার জন্যই হামলা চালানো হয়েছিল। হামলাকারী যুবক জঙ্গি অথবা জেএমবি সদস্য হতে পারে। নির্বাচন থেকে দুরে রাখতেই এই হামলা করা হয়েছে। কারন ৭ ফুট দুর থেকে আমার বুকে লাথি মারা হয়েছে। আমি পড়ে গেলে আমাকে মেরে ফেলতো।

হামলার ঘটনায় মেয়রের একান্ত সচিব রাশেদুল ইসলাম বাদি হয়ে মামলা করেন। আদালতের মাধ্যমে আটক সাদ্দামকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে এখনও কোন ক্লু উদ্ধার হয় নি।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

255

রংপুর, ৩ জুলাই : রংপুরের মিঠাপুকুর উপজেলার মমিনপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত। রবিবার রাতে কথিত এই বন্দুকযুদ্ধ হয়।

নিহত ব্যক্তির নাম  ইদ্রিস আলী। সে মিঠাপুকুর উপজেলার মমিনপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে।

বন্দুকযুদ্ধে নিহতের বিষয়টি নিশ্চিত করে মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, বন্দুকযুদ্ধের এই ঘটনায় পুলিশের সাত সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুটি গুলি ও চারটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর