২০ নভেম্বর ২০১৭
সকাল ৯:৫৩, সোমবার

৪দিনের রিমান্ডে টিটু রায়

৪দিনের রিমান্ডে টিটু রায় 

011

রংপুর, ১৫ নভেম্বর : ফেসবুকে ধর্মীয় অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় অভিযুক্ত শ্রী টিটু রায়ের ৪দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ ১০দিনের রিমান্ড আবেদন জানালে বিচারক দেবাংশু কুমার সরকার ৪দিনের রিমান্ড মঞ্জুর করেন। জেলা গোয়েন্দা পুলিশের (উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে মঙ্গলবার ভোরে টিটুকে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা চিড়াভিজা এলাকার তার এক আত্মীয় কৈলাশ চন্দ্র রায়ের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ভোরে টিটুকে গ্রেফতারের পর গঙ্গাচড়া থানা থেকে মামলাটি ডিবি পুলিশের কাছে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, ফেসবুকে ধর্মীয় কটুক্তির ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রংপুরে পরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় পুলিশ ও সংঘবদ্ধ দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে হাবিবুর রহমান হাবিব (৩০) নামে এক যুবক নিহতসহ আহত হয় অর্ধশতাধিক। এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু রাফা মো. আরিফকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে ফেসবুকে পোস্ট নিয়ে ব্যাপক তাণ্ডব, নিহত ১ 

0582

রংপুর, ১০ নভেম্বর : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হজরত মোহাম্মদ সা.-কে নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগ এনে রংপুর সদর উপজেলার পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে ব্যাপক তাণ্ডব চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ সময় অন্তত ৩০টি হিন্দু বাড়িতে হামলা চালানো হয়। আগুন ধরিয়ে দেয়া হয় কয়েকটি বাড়িতে।

এ ঘটনায় পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েকশ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়েছে।

পুলিশ জানায়, নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি গার্মেন্টসে কর্মরত রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামের টিটু রায় কয়েক দিন আগে তার নিজের ফেসবুক আইডিতে মহানবী সা. সম্পর্কে আপত্তিকর স্ট্যাটাস দেন বলে অভিযোগ তুলেন স্থানীয়রা। ঘটনা জানাজানি হলে রংপুরের পাগলাপীর, মমিনপুর হাড়িয়াল কুঠিসহ আশেপাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শুক্রবার জুমার নামাজের পর আশেপাশের ছয়/সাতটি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ টিটু রায়ের বাড়িতে হামলা করতে আসে। পুলিশ তাতে বাধা দিলে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এক পর্যায়ে পুলিশ গুলি চালায়। এতে ছয়জন গুলিবিদ্ধ হয়।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হামিদুল ইসলাম নামে এক যুবক মারা যান। আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বিক্ষুব্ধ জনতা ঠাকুরবাড়ি গ্রামে অন্তত ৩০টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ সময় বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়। বেশ কয়েকটি হিন্দু বাড়িতে লুটপাট হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা রংপুর-দিনাজপুর মহাসড়ক প্রায় চার ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানচলাচল বন্ধ হয়ে যায়। বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে অবস্থান করলেও শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। জনতা বিক্ষোভ অব্যাহত রেখেছে।

কোতয়ালী থানার ওসি (অপারেশন) মোকতারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে কক্সবাজারের রামুতে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বৌদ্ধ সম্প্রদায়ের লোকদের বাড়িঘরে ব্যাপক তাণ্ডব চালানো হয়। ২০১৬ সালে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। এক হিন্দু যুবকের কথিত ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ব্যাপক তাণ্ডব চালায় জনতা।

Share This:

এই পেইজের আরও খবর

রাস্তার ধারে তালগাছের বীজ রোপন 

0

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২ অক্টোবর : রংপুরের মিঠাপুকুর উপজেলার  খোড়াগাছ ইউনিয়ন পরিষদ ও খোড়াগাছ বহুমুখী সমবায় সমিতি লিঃ এর উদ্যোগে রাস্তার দু ধারে তাল বীজ রোপন কার্যক্রম উদ্বোধন করা হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায়  খোড়াগাছ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বীজ রোপন কার্যক্রম উদ্বোধন কালে তিনি বলেন, রাস্তার দুধারে ও প্রতিটি বাড়ির পাশে তাল গাছের বীজ রোপন করলে বজ্রবিদ্যুত থেকে মানুষ ও জীবজন্তু রক্ষা পাবে।

এ তালগাছের বীজ রোপন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান এবং খোড়াগাছ বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ মন্তুজুল আলম রতন, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক শাহানুর মন্ডল, বাতাসন মির্জাপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনছেফুল আলম প্রমূখ।

পরে ১নং খোড়াগাছ ইউনিয়নের বিভিন্ন রাস্তার দু ধারে প্রায় ৩ হাজার তালগাছের বীজ রোপন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

জেলা যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

00

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২ অক্টোবর : বিএনপি,র নেতা সামু-লাকু’র মুক্তির দাবিতে রংপুর জেলা যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে ।

বৃহস্পতিবার সকালে রংপুর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে রংপুর জেলা যুবদল। বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ের মূল ফটকে গেলে পুলিশি বাধাঁর মুখে সেখানে এক সংক্ষিপ্ত প্রতিবাদী সমাবেশ করেন নেতাকর্মীবৃন্দ।

এদিকে দলীয় কার্যালয়ের আশে পাশে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। যুবদল নেতা রাকিব হোসেন রাকিবের পরিচালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু,সাধারন সম্পাদক সামছুল হক ঝন্টু,সিনিয়র-যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান জেমস্,মহানগর যুবদল নেতা ফরহাদ হোসেন।

সমাবেশে বক্তারা কঠোর হুশিয়ারী উচ্চারন করে বলেন- রংপুরের রাজনীতিতে সামু-লাকু’র জনপ্রিয়তা দেখে সরকার দলীয় লোকজনের মাথা নষ্ট হয়েগেছে আর সেজন্য তাদের নামে বার বার ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে তাদেরকে হয়রানী করা হচ্ছে। সামু-লাকু একদিনে রাজনীতিতে আসেনি উল্লেখ্য করে বক্তারা বলেন সামু-লাকু’র জনপ্রিয়তা এত সহজে দমানো যাবে না ও তাদেরকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়া না হলে সামু-লাকু’র হাতে গড়া শহীদ জিয়ার সৈনিকেরা রাজপথে নেমে মুক্তি দিতে বাধ্য করাবে এবং আগামী ৭দিনের মধ্যে নিঃশর্তভাবে মুক্তি না দিলে বৃহত্তর কর্মসূচী সহ রংপুর অচল করে দেয়ারও হুশিয়ারী দেন বক্তারা। এসময় কারাবন্দী রংপুর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শ্রী বিপ্লব বিশ্বাস ও জেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারন সম্পাদক শহিদুল ইসলামেরও মুক্তির দাবি জানানো হয়।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত 

00

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২৮ অক্টোবর : কমিউনিটি পুলিশিং ডে/২০১৭ পালন উপলক্ষে শনিবার রংপুর জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং রংপুর জেলা কমিউনিটি পুলিশিং যৌথভাবে ব্যাপক কর্মসুচি অনুষ্টিত হয়েছে।কর্মসুচির মধ্যে রয়েছে : ঘোড়ার গাড়ী ,গুরুর গাড়ী, ব্যান্ড পার্টি সহ বনাঢ্য র‌্যালী,আলোচনা সভা,স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি কর্তৃক কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে আইন শৃঙ্খলা রক্ষায় ব্যাপক অবদান রাখায় কমিউনিটি পুলিশিং সদস্যদের পুরষ্কৃত করা হয়েছে।

রংপুর পুলিশ লাইন্স মাঠে আয়োজিত এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ এর অতিরিক্ত আইজিপি মো: মহসিন আলী এনডিসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  যথাক্রমে বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ এর ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম,পিপিএম,রংপুরের জেলা প্রশাসক এবং কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির প্রধান পৃষ্ঠপোশক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

রংপুরের পুলিশ সুপার মো: মিজানুর রহমান পিপিএম এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। রংপুরের উক্ত  অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির সদস্যবৃন্দ,মহানগর কমিটির নেতৃবৃন্দ, সদর উপজেলা কমিটির নেতৃবৃন্দ সহ বিভিন্ন ওয়ার্ড থেকে কয়েক হাজার কমিউনিটি পুলিশিং সদস্য,বিভিন্ন স্কুলের শিক্ষার্থী এবং জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও পুলিশ সদস্যরা অংশ নিয়েছেন বলে জানান,কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির সদস্য সচিব সাংবাদিক সুশান্ত ভৌমিক। তিনি রংপুরের সচেতন সকল সুধিজনকে এসব অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

সুশান্ত ভৌমিক আরও জানিয়েছেন বাংলাদেশ পুলিশের সম্মানীত আইজিপি মহোদয় এ কে এম শহীদুল হক বিপিএম,পিপিএম যিনি কমিউনিটি পুলিশিং এর বাংলাদেশে প্রবক্তা তিনি ২৮ অক্টোবর কে কমিউনিটি পুলিশিং ডে হিসেবে ঘোষনা দিয়েছেন। এখন থেকে প্রতি বছর ২৮ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে হিসেবে পালন করবে দেশের পুলিশ বাহিনীর সকল ইউনিট এবং কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা।

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবিতে দুটি নতুন পরিবহন উদ্বোধন : থাকছে ওয়াইফাই সুবিধা 

0000

ইসমাইল রিফাত, বেরোবি, ২৭ অক্টোবর : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) শুক্রবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধানমন্ত্রীর ফলক এর পাশে (শেখ হাসিনা চত্বর) উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও রংপুরের তরুণ জননেতা রাশেক রহমান পরিবহন পরিবহন দুটির শুভ উদ্বোধন করেন।

লাল ফিতা কেটে উদ্বোধন শেষে উপাচার্য বলেন, ‘আমি যেদিন থেকে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করেছি সেদিন থেকে আমার লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে ‘রোল মডেল’ হিসেবে গড়ে তোলা।’

রাশেক রহমান বলেন, আমরা এমন দুটি বাস উদ্বোধন করেছি যা অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই। এতে মাল্টিমিডিয়া সুবিধা পাওয়া যাবে। বাসে বসে ওয়াইফাই চালানো যাবে। এখানে রয়েছে স্মার্ট টেলিভিশন যা ইন্টারনেটের মাধ্যমে চলবে।

সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, সাধারণ সম্পাক কামরুল হাসান নোবেল শেখ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ব্যক্তিগত সচিব মো. আমিনুর রহমান বলেন, বর্তমানে বিদ্যমান রুটেই পরিবহন দুটি চলাচল করবে। পরে রুট সংখ্যা বাড়ানোসহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়াতে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতোমধ্যে এ জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

জানা গেছে, পরিবহন দুটি ক্রয়ে ৭৬ লাখ ১২ হাজার টাকা লেগেছে। প্রগতি ট্রান্সকম নামের সরকারি প্রতিষ্ঠান থেকে বাস দুটি ক্রয় করা হয়েছে। ইন্টারনেট সংযুক্ত ৩২ ইঞ্চি স্মার্ট টেলিভিশন, ওয়াইফাই এবং পরিবহনটির বাইরের সজ্জার অর্থ দিয়েছেন রাশেক রহমান।

তবে শিক্ষার্থীরা জানান, শুধু পরিবহনে নয় গোটা ক্যাম্পাসেই ওয়াইফাই সুবিধা চাই আমরা।এটা দ্রুত নিশ্চিত করতে হবে।

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবি সাংবাদিক সমিতির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালন 

0

ইসমাইল রিফাত, বেরোবি, ২৬ অক্টোবর : তৃতীয় বছর পেরিয়ে ৪র্থ বছরে পর্দাপণ করল  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(বেরোবিসাস) । বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় কেক কাটার মধ্য দিয়ে সাংবাদিক সমিতির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। এসময় সমিতির প্রথম স্মরণিকা “নির্ভীক” এর মোড়ক উন্মোচন করেন উপাচার্য।

পরে সকাল ১০ টায়বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ-বিটিএফও সহ সমিতির সকল উপদেষ্টা ও এর সদস্যবৃন্দ এর উপস্থিতিতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি ক্যাফেটেরিয়ো চত্বরে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ক্যাফেটেরিয়া দ্বিতীয় তলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নুর ইসলাম সংগ্রামের সঞ্চালনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। তার বক্তব্যে বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি গণতন্ত্রের চর্চা সর্বদা অব্যাহত রেখে চলেছে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে সংবাদ পরিবেশন করছে সাংবাদিকরা। সাংবাদিক সমিতির বস্তুনিষ্ঠতা সবসময়ই ছিলো, আছে এবং থাকবে। ভবিষ্যতে এই ধারা অব্যাহত রাখতে হবে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিক সমিতিকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন উপাচার্য।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি তপন কুমার রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সমিতির উপদেষ্টা ও জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর সরিফা সালোয়া ডিনা, শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইবরাহীম কবীর, অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামছুল ইসলাম, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলনের আহবায়ক ওয়াদুদ আলী, রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রফিক সরকার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রীগের সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক, নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, রসায়ন বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের সদস্য নুরুজ্জামান খান, উপ রেজিস্ট্রার খন্দকার গোলাম মোস্তফা, রংপুর ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক ওমর ফারুক, কোষাধ্যক্ষ মাহফুজুল ইসলাম বকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোবাশ্বের আহমেদ, দপ্তর সম্পাদক ইভান চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক সালমান হাফিজ, কার্যকরী সদস্য এস এম আল-আমীন, সদস্য রোমানুজ্জামান, ইসমাইল রিফাত, সৌম সরকার, গোলাম মুর্ত্তজা, রাব্বি হাসান সবুজ প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে রংপুরে সমাবেশ ও মানববন্ধন 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২৩ অক্টোবর : দৈনিক প্রতিদিনের সংবাদের কক্সবাজার জেলার রামু উপজেলা প্রতিনিধি দিদারুল আলম জিসানের উপর সন্ত্রসী হামলার প্রতিবাদে  সোমবার রংপুর প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানিয় সাংবাদিক সমাজ।

প্রতিদিনের সংবাদের রংপুর জেলা প্রতিনিধি আব্দুর রহমান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রংপুর সিটি প্রেসক্লাবের  কোষাধ্যক্ষ  মোস্তাফিজার রহমান বাবলু, রির্পোটার্স ক্লাবের যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আফজাল, ফটো সাংবাদিক আবুল হোসেন বাবলু, ৩০ ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গির আলম তোতা, মিঠাপুকুর  প্রেসক্লাবের সদস্য বিপ্লব রহমান, পত্রিকা এজেন্ট খোরশেদ আলম, রাশেদ প্রমূখ।

এসময় বক্তারা, অনতিবিলম্বে জিসানের উপর যারা সন্ত্রাসী হামলা চালিয়েছে। তাদের দ্রুত বিচারের আওতায় আনার আহবান জানান।

 

Share This:

এই পেইজের আরও খবর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়‘অভিসন্দর্ভ রচনার নানা দিক’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত 

00

ইসমাইল রিফাত, বেরোবি, ১৯ অক্টোবর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ ‘অভিসন্দর্ভ রচনার নানা দিক’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিতহয়েছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর, ২০১৭) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সেমিনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘ইন্সটিটিউটের পক্ষ থেকে ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে এসব সেমিনার আয়োজন করা হচ্ছে। এই ধারাবাহিকতা চলমান থাকবে।

দুই ঘন্টাব্যাপী চলা সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রফিক উল্লাহ খান।প্রধান আলোচক অধ্যাপক ড. রফিক উল্লাহ খান বলেন, এ ধরনের আয়োজন গবেষকদের মান বাড়াবে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান এর সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব মোঃ ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইন্সটিটিউট এর রিসার্চ অফিসার আহসান হাবিব।

সেমিনারে অংশ গ্রহণ করেন ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা।

 

Share This:

এই পেইজের আরও খবর

বার্ষিকীতে বর্ণিল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় 

000

ইসমাইলরিফাত, বেরোবি, ১২ অক্টোবর : বর্ণিল আয়োজনে পালন করা হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় দিবস। বৃহস্পতিবার (১২ অক্টোবর ২০১৭)  নয় বছর পেরিয়ে ১০ম বছরে পদার্পণ করল উত্তরাঞ্চলের বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর। সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিম উল্লাহ, বিটিএফও।

একই সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

উপাচার্য তাঁর শুভেচ্ছা বক্তব্যে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে শিক্ষার সাথে সহশিক্ষা কার্যক্রম সমুন্বত হচ্ছে। ক্রমে জ্ঞানার্জন, সংস্কৃতি চর্চা, ক্রীড়া নৈপুণ্য শিক্ষার পীঠস্থানে পরিণতহচ্ছে। এই প্রতিষ্ঠানকে অঞ্চল ও দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য।’ শুভেচ্ছা বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ দেশের সকল শহীদকে স্মরণ করেন তিনি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রদ্ধা জ্ঞাপন করেন প্রফেসর কলিমউল্লাহ।

অনুষ্ঠান উদ্বোধনের পর শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউটের অভিবাদন গ্রহণ করার পর বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অংশগ্রহণে আয়োজিত দিনব্যাপী একাডেমিক ফেয়ার ও রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় সকাল অনুষ্ঠানের মূলমঞ্চে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের তৃতীয়পর্বে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।.আলোচনা অনুষ্ঠানের পর সন্ধ্যা ৭.১৫টায় ব্যান্ড দলের অংশ গ্রহণে কনসার্ট অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০০৮ সালের এই দিনে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। ২০০৮-০৯ শিক্ষাবর্ষে তিনটি অনুষদের অধীনে ৬টি বিভাগ নিয়ে যাত্রা শুরু হলেও পরবর্তীতে ২০০৯-১০ শিক্ষাবর্ষে তিনটি, ২০১০-১১ শিক্ষাবর্ষে চারটি, ২০১১-১২ শিক্ষাবর্ষে পাঁচটি এবং ২০১২-১৩ শিক্ষাবর্ষে আরো একটি মোট ১৫টি নতুন বিভাগ খোলা হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীনে ২১টি বিভাগে প্রায় সাড়ে ৮ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে।

Share This:

এই পেইজের আরও খবর

রংপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ৭ অক্টোবর : রংপুর সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার । উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন দেশে নির্বাচনী ধারাবাহিকতা না সুষ্ঠু নির্বাচন করা কষ্টকর ,দেশে “দুই এমপি-”র জন্য সুষ্ঠু র্নিবাচন হয় না । দুই এমপি হচ্ছে মানি পাওয়ার ও মাসল পাওয়ার। তিনি আরোও বলেন , দেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে কোনো স্বাভাবিক সম্পর্ক নেই , সমঝোতা নেই। একজন আরেক জনের দিকে তাকিয়ে কথা বলেন না । নির্বাচন অনুষ্ঠানের জন্য এটাও ভালো একটা বাধা।

গতকাল শনবিার সকাল সাড়ে ১১ টায় রংপুর জেলা পরিষদ কম্উিনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু , নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ , পুলিশের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ , ও জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান । অনুষ্ঠানে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।এ কার্যক্রমের আওতায় রংপুর সিটি কর্পোরেশন এলাকার ৩৩ টি ওয়ার্ডের ৩ লাখ ৫৭ হাজার ভোটারকে স্মার্ট কার্ড দেয়া হবে।

 

 

 

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবিতে প্রথমবারের মত নেগেটিভ মার্কিং চালু 

130db44974eb935424e6865ec8e7f9ed

ইসমাইল রিফাত, বেরোবি, ২৩ সেপ্টেম্বর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ সেশনের ভর্তি পরীক্ষায় প্রথমবারের মত নেগেটিভ মার্ক  যুক্ত হচ্ছে। প্রতিটি ভুল প্রশ্নের উত্তরের জন্য কাঁটা হবে ০.২৫ নম্বর। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৮০ এবং অবশিষ্ট ২০ নম্বর এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্ধারণ করা হয়েছে। পাশ নম্বর গতবারের তুলনায় ৫ নম্বর  কমিয়ে ৩৫ করা হয়েছে।

এবারে ২০১৭-১৮ শিক্ষা বর্ষের ৬ টি অনুষদের অধিনে ২১ টি বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ ভর্তি পরীক্ষায় আসন বৃদ্ধি, নেগেটিভ মার্কিং এবং কোটায় ভর্তিসহ বিভিন্ন বিষয়ে নতুন মাত্রা আনা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ওয়েব সাইট সূত্রে জানা যায়, চলতি বছরের ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা নির্ধারণ করা হয়েছে ১৩১৫ টি। গতবারের তুলনায় এবারে ১২৫ টি আসন বৃদ্ধি করা হয়েছে। সামাজিক বিজ্ঞান অনুষদে ৩০ টি, বিজনেস স্টাডিস অনুষদে ৫ টি, বিজ্ঞান অনুষদে ৪০ টি, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ২০ টি, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদে ৩০ টি আসন বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া, তৃতীয় লিঙ্গ এবং বিলুপ্ত ছিটমহল কোটা বাতিল করা হয়েছে এবারের ভর্তি পরীক্ষায়। ২৭ শে আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. নাজমুল আহসান কলিম উল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে ভর্তি কমিটির সভায় এই  সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

ভর্তি কমিটি  সূত্রে জানা যায়,  ২০১৫-১৬ সেশনে ভর্তি পরীক্ষায় প্রথমবারের মত তৃতীয় লিঙ্গ কোটা চালু করা হয়। কিন্তু, বিশেষ এই কোটা চালুর পর থেকেই আসন শূন্য থাকার কারণে এই কোটা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

ইংরেজিতে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণেইচ্ছুক সাধারণ প্রার্থীকে আগামী ১০ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার বরাবর লিখিত আবেদন জানানোর জন্য বলা হয়েছে।

তবে ভর্তি পরীক্ষায় রেজিস্ট্রেশনের জন্য নির্ধারিত ফিতে কোন পরিবর্তন আনা হয়নি।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষা বর্ষে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে ২৬,২৭,২৮,২৯ এবং ৩০ শে নভেম্বর। এছাড়া ভর্তি  সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এ পাওয়া যাবে।

Share This:

এই পেইজের আরও খবর

রসিকের রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন 

0000

আব্দুর রহমান রাসেল, রংপুর, ১৬ সেপ্টেম্বর : রংপুর সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে ৩২ লাখ ২৬ হাজার টাকা ব্যয়ে সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের  আর কে রোড থেকে কালীবাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র বীর মুক্তিযোদ্ধা  সরফুদ্দীন আহমেদ ঝন্টু ।  বৃহষ্পতিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আবুল বারাকাতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র বীর মুক্তিযোদ্ধা  সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, (প্রতিমন্ত্রী)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর মোখতার হোসেন, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফরিদা কালাম,সমাজ সেবক ফজর আলী, ২৯নং ওয়ার্ডের আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিন আলম প্রমুখ ।

উক্ত অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের নির্বাহী প্রকৌশলী আজম আলী, মহানগর দোকান মালিক সমিতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু ।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

বেরোবিতে অলরাউন্ডার সাকিব আল হাসান 

00

ইসমাইল রিফাত, বেরোবি, ১৩ সেপ্টেম্বর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এর ক্রিকেট কথন ওকর্মশালা অনুষ্ঠিত হয়। এ ক্রিকেট কথন ও কর্মশালায় বিশ্বসেরা এই ক্রিকেটার  অংশ নেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে প্রায় আড়াই ঘন্টা ব্যাপী বিশ্ববিদ্যালয়ের ১নং মাঠে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে ক্রিকেট কথন ওকর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্বসেরা এই ক্রিকেটার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশাল জনসমুদ্রে তিনি বলেন, আমার এ রংপুরে আগে আসার সুযোগ হয়নি, এই প্রথম আসা। রংপুরের মানুষ ক্রিকেট কে অনেক ভালবাসে । এই জনসমুদ্র তারই প্রমান।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ে তথা রংপুরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এসেছেন। আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, এখন থেকে শিক্ষার্থীদের মোটিভেট করার জন্য নিয়মিত দেশ বিদেশ বরেণ্য ব্যক্তিরা আসবেন।

এদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আসায় ক্রিকেট প্রেমীদের মাঝে আনন্দ বিরাজ করছে। তবে ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা অসন্তোষজনক হলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা যায়।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যাল ক্রিকেট দল ও রংপুর জেলাপরিষদ ক্রিকেট দলের একটি প্রীতিম্যাচ অনুষ্ঠিত হয়।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

ইউনিয়ন ব্যাংকের শাখা উদ্বোধনে এরশাদ 

55-2

আব্দুর রহমান রাসেল, রংপুর, ২২ আগস্ট : রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই রংপুরের উন্নয়নে এ অঞ্চলে গ্যাস আনবেন। গ্যাস রংপুর অঞ্চলে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহন করেছে। রংপুরের অবশ্যই গ্যাস আসবে জানিয়ে সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন পোল ছিলো না বিধায় গ্যাসের ব্যবস্থা করা সম্ভব হয় নাই। আওয়ামীলীগ সরকার গঠনের পর সিরাজগঞ্জ পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে পরবর্তিতে বিএনপি ক্ষমতায় এসে তারেক জিয়া বগুড়া পর্যন্ত গ্যাসের ব্যবস্থা করেছে। ফলে রংপুরে গ্যাস আসা সম্ভব হয় নাই।

ইউনিয়ন ব্যাংক রংপুর শাখা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রংপুরের উন্নয়নে বাধা। সেই বাধাগুলো ধীরে ধীরে কেটে যাচ্ছে। রংপুরের মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলে রংপুরের মানুষ অলস না, তারা কাজ করে জীবনের উন্নয়ন ঘটাতে পারবে। তিনি ইউনিয়ন ব্যাংক রংপুরের মানুষের পরিবারের ব্যাংক উল্লেখ করে বলেন, আমি নিজ হাতে উদ্বোধন করলাম, সবাই মিলে রংপুরের উন্নয়নের পাশাপাশি এই ব্যাংকের সমৃদ্ধিতে সহযোগিতা করার আহবান জানান।

ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ ছালেহ, সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান প্রফেসর আলহাজ্ব ডাঃ আক্কাছ আলী সরকার, রংপুর চেম্বারের সাবেক পেসিডেন্ট আবুল কাশেম, রংপুর চেম্বারের ভাইস প্রেসিডেন্ট মঞ্জুর আহমেদ আজাদ। এতে উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াছীর, উইমেন চেম্বারের পরিচালক জাকিয়া আহসানসহ রংপুরের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। উদ্বোধনী আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে ফিতা কেটে ইউনিয়ন ব্যাংক রংপুর শাখার উদ্বোধন করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর