১৯ অক্টোবর ২০১৭
সকাল ১১:২৭, বৃহস্পতিবার

শ্রীপুরে গ্রাম আদালত সর্ম্পকৃত কর্মশালা অনুষ্ঠিত

শ্রীপুরে গ্রাম আদালত সর্ম্পকৃত কর্মশালা অনুষ্ঠিত 

13

জোনায়েত আকন্দ, শ্রীপুর, ১০ অক্টোবর : শ্রীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষন মিলানায়তনে উপজেলা পর্যায়ে কার্যকরি গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধিতে মুখ্য অংশিজনদের ভুমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতারের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান, তেলিহাটি ইউ.পি চেয়ারম্যান আ: বাতেন সরকার, রাজাবাড়ী ইউ.পি চেয়ারম্যান ফারুক আহম্মেদ প্রমুখ।

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয় করণ প্রকল্পে আয়োজনে, মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশনের সহযোগিতায় গাজীপুর জেলার ২৬টি ইউনিয়নে গ্রাম আদালত প্রতিষ্ঠার কাজ চলছে। সর্বোচ্চ ৭৫ হাজার টাকা ক্ষতি পূরর্ণ সংক্রান্ত দেওয়ানী ও ফৌজদারী মামলা পরিচালনা করতে পারবে এ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার বলেন, রাজনৈতিক ভাবধারার উর্দে উঠে গ্রাম আদালত পরিচালনা করলে ছোট খাট ঘটনার নিষ্পত্তি করে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য, ইউ.পি সচিব, গ্রাম আদালতের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

বিজয় ধরে রাখতে মাঠ চষে বেড়াচ্ছেন আ:লীগ, পিছিয়ে নেই বিএনপিও 

o

জোনায়েত আকন্দ, শ্রীপুর, ১০ অক্টোবর : গাজীপুর-৩ (গাজীপুর সদরের ৩টি ইউনিয়ন ভাওয়ালগড়, পিরুজালী ও মির্জাপুর) মোট ৯টি ইউনিয়ন ১টি পৌরসভা নিয়ে এ আসনটি গঠিত। এই আসনটি বরাবরই আ’লীগের দূর্গ হিসেবে পরিচিত। ১৯৭৯ সনের নির্বাচনে বর্তমান এমপি এড. রহমত আলী কারাগারে থাকার কারনে নির্বাচন করতে না পারায় বিএনপির তৎকালীন কেন্দ্রীয় নেতা চৌধুরী তানভীর আহম্মদ সিদ্দিকী এমপি হন। বাকী সব কয়টি নির্বাচনে এড. রহমত আলী আ’লীগ থেকে গাজীপুর-৩ আসনের এমপি নির্বাচিত হন। ১৯৯৬ সনে প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রালয় সর্ম্পকৃত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পরে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হওয়ার সুবাদে রাস্তা ঘাট শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকার উন্নয়ন মূলক কাজ করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গত এক বৎসর যাবত তিনি অসুস্থ হয়ে পরেন। তার দ্বিতীয় ছেলে জামিল হাসান দুর্জয় ভারতে আলীগড় বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা লাভ করে সরাসরি আ’লীগের রাজনীতিতে জড়িত হন। ইতি মধ্যেই তিনি সংসদীয় এলাকায় ব্যাপক পরিচিত লাভ করেন এবং পিতার স্থলবিশিক্ত হয়ে সাংগঠনিক সহ সমস্ত কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। বর্তমান এমপি নির্বাচনের আগে সুস্থ হয়ে না উঠলে তাঁরস্থলে জামিল হাসান দুর্জয় মনোনয়ন প্রত্যাশী। ইকবাল হোসেন সবুজ এককালের ছাত্র নেতা। ১৯৯৩ সনে ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ ছাত্র লীগ থেকে ভিপি নির্বাচিত হন। ২০০৯ সনে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এবং বর্তমান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক তিনিও মনোয়ন প্রত্যাশী। এদিকে আ: জলিল এক সময়ের ছাত্র নেতা, তেলিহাটি ইউনিয়নের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান বর্তমান শ্রীপুর উপজেলার চেয়ারম্যান, তিনিও মনোনয়নের জন্য মাঠে কাজ করে যাচ্ছেন। আ’লীগ থেকে বর্তমান এমপি এড. রহমত আলীসহ ৪জনই মনোনয়ন প্রত্যাশী। আওয়ামীলীগের সম্ভাব্য তিন প্রার্থী নিজেদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা শুরু করেছেন। তারা নিজস্ব বলয়ে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন। তবে এমপি পুত্র জামিল হাসান দুর্জয় ও ইকবাল হোসেন সবুজ যার যার বলয়ে মাঠে তৎপরতা চালিয়ে যাচ্ছে। গাজীপুর-৩ আসনে সর্বত্রই এখন একাদশ জাতীয় সংসদীয় নির্বাচনের আমেজ বইতে শুরু করছে।

বর্তমানে রাজপথের বিরোধীদল বিএনপি অনেকটা কৌশলী হয়ে নিরবে নির্বাচনী মাঠ গোছানো শুরু করেছে। বিএনপি নেতা দের মাঝে এখনো হামলা-মামলার আতঙ্ক কাজ করছে। তাই তারা আগামী সংসদ নির্বাচন নিয়ে ব্যাপক হারে মাঠ পর্যায়ে না নামলেও প্রায় সব কটিতে দলীয় হাইকমান্ড থেকে গ্রীনসিগন্যাল দেয়া রয়েছে কেন্দ্রীয় দলীয় সূত্রে জানা গেছে। বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী পীরজাদা মাও: এস.এম রুহুল আমিন তিনি শ্রীপুর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক ওলামা দলের কেন্দ্রীয় সভাপতি এবং কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। আলহাজ্ব শাহজাহান ফকির এক সময়ের ছাত্র নেতা ঐতিহ্যবাহী বরমী ইউনিয়নের সাবেক নির্বাচিত চেয়ারম্যান, বর্তমান উপজেলা বিএনপির সভাপতি। বিএনপির আরেক প্রার্থী ডা: এস.এম রফিকুল ইসলাম (বাচ্চু) ছাত্র জীবনে মোমেনশাহী মেডিক্যাল কলেজের ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালে এমবিবিএস পাশ করে সরাসরি ড্যাবের রাজনীতিতে অংশগ্রহন করেন। বর্তমানে ড্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং কেন্দ্রীয় সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। তিনি দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ২০১৪ সালে নিজ বাসায় ও অফিসে বর্তমান সরকার কর্তৃক বালু ট্রাক দ্বারা অবরুদ্ধ থাকা অবস্থায় ঝুকি নিয়ে চেয়ারপারসনের সাথে দেখা করায় ও যোগাযোগ রাখায় নেতা কর্মিদের মাঝে প্রসংশিত হয়েছেন। তিনি একজন চিকিৎসক হওয়ায় এলাকায় অনেক রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান ও জটিল রোগীদের ঢাকা বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসার ব্যবস্থা করে দেয়ার জন্য বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়নের জন্য মাঠে কাজ করছেন এই রকম কোন নেতা এখন পর্যন্ত দেখা যায় নি। বিএনপি একাদশ সংসদ নির্বাচনেকে সামনে রেখে আওয়ামীলীগকে কোন রকম ছাড় দিতে চায় না। তবে সার্বিক দিক বিবেচনায় দেখা যায় আলহাজ্ব এড. রমহত আলী অসুস্থ্যতার কারণে মনোনয়ন না পেলে আগামী নির্বাচনে গাজীপুর-৩ আসনে হাডা-হাড্ডি লড়াই হবে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে নদীতে ডুবে বৃদ্ধের মৃত্যু 

konna-inner-120170206120705

জোনায়েদ আকন্দ , শ্রীপুর, গাজীপুর, ৩ অক্টোবর : গাজীপুরের শ্রীপুরে সাতঁড়িয়ে নদী পাড় হওয়ার সময় মোহাম্মদ আলী (৭০) নামের এক দিন মুজুর পানিতে ডুবে নিহত হয়েছে। ১০ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের পারুলদিয়া নদীতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতের লাশ উদ্ধার করে। নিহত মোহাম্মদ আলী রাজাবাড়ী ইউনিয়নের মিটালু গ্রামের মৃত সমসের আলীর পুত্র। সে পেশায় দিনমুজুর ও কুলা-খাঁচি তৈরি করত।

জানা যায়, মঙ্গলবার দুপুরে রাজাবাড়ীর পারুলদিয়া নদীর মিটালু থেকে নদী সাঁতড়িয়ে পাড় হওয়ার সময় পানিতে ডুবে যায়। প্রায় তিন ঘন্টাপর বৃদ্ধের লাশ পানির ওপড়ে ভেসে উঠে। শ্রীপুর থানার এস.আই আজাহার জানান, নদী থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে শিশু মায়ের দায়িত্ব নিল উপজেলা প্রশাসন 

13

জোনায়েত আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২ অক্টোবর : গাজীপুরের শ্রীপুরে ধর্ষণের পর অন্তঃসত্বা তৃতীয় শ্রেণীর ছাত্রী শিশু মায়ের দায়িত্ব নিল উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতার সোমবার দুপুরে ওই ছাত্রীকে বাড়ী থেকে এনে শ্রীপুর উপজেলা হাসপাতালে ভর্তি করেন। গত ২২ সেপ্টেম্বর শ্রীপুর থানায় মামলা হলেও আসামী আমানুল্লাহ পলাতক রয়েছে। জানা যায়, ভিকটিম উপজেলার সাইটালিয়া দাখিল মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রী। মাদ্রাসায় আসা যাওয়ার পথে একই গ্রামের নূরু মিয়ার ছেলে আমানুল্লাহ (২৩) গত সাত জুন’১৭ তারিখে মাদ্রাসা ছুটির পর বাড়ী ফেরার পথে সাইটালিয়ার মোল্লা খালির টেক নামক স্থানে জঙ্গলে নিয়ে জোড় পূর্বক ছাত্রীকে ধর্ষণ করে। পরে আমানুল্লাহ ওই ছাত্রীকে ভয় দেখিয়ে বলে কাউকে বললে তাকে মেরে ফেলবে। এর পর থেকে আমানুল্লাহ সময় সুযোগ মত প্রায়ই ওই ছাত্রীর সাথে  অনৈতিক কাজ করতো। এতে ওই ছাত্রী অন্তঃস্বত্বা হয়ে পরলে পুরো এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়।

এ সংক্রান্তে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি গাজীপুর জেলা প্রশাসকের দৃষ্টি কাড়ে। জেলা প্রশাসকের নির্দেশে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতার ওই ছাত্রীর বাড়ীতে গিয়ে তাকে  শ্রীপুর হাসপাতালে নিয়ে আসেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মইনুল হক খান জানান, মেয়েটি এখন অপুষ্টিতে ভোগছে তার যথাযথ চিকিৎসা দরকার। উপজেলা হাসপাতালের পক্ষ থেকে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

শ্রীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এখন থেকে ওই ছাত্রীর লেখাপড়া, চিকিৎসা, নিরাপত্তা সহ সন্তান প্রসবের পর পূর্ণবাসনের দায়িত্ব পালন করবে শ্রীপুর উপজেলা প্রশাসন।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ওই মেয়ে ঘটনাটি তার মায়ের কাছে প্রকাশ করে। গত ২২ সেপ্টেম্বর ছাত্রীর মা বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্ত শ্রীপুর থানার এস.আই, এখলাস উদ্দিন জানান, ভিকটিমের ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিজ্ঞ আদালত ভিকাটমের জবান বন্দি গ্রহণ করেছে। আসামী গ্রেফতারের অভিযান চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাত গ্রেফতার 

1473161906

জোনায়েদ আকন্দ , শ্রীপুর, গাজীপুর, ৩০ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ। ২৯ সেপ্টেম্বর শুক্রবার রাত ১২টার সময় উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর-শ্রীপুর সড়কের মাঝখানে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের চিনাশুখানিয়া গ্রামের আ: মালেকের পুত্র ফারুক হোসেন (১৭), কিশোরগঞ্জের অখিলেরবাজার এলাকার আফাজ উদ্দিনের পুত্র রেজাউল (২২) ও শ্রীপুরের ভিটিপাড়া গ্রামের তাইজ উদ্দিনের পুত্র হুমায়ুন (২০)। শ্রীপুর থানার এস.আই শহিদুল  হক মোল্লা জানান, তাদের সহযোগী ডাকাতদের গ্রেফতারের জন্য আটককৃতদের নিয়ে অভিযান চলছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে সড়ক দূর্ঘটনায় ট্রাক চালক নিহত 

2

জোনায়েত আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২৯ সেপ্টেম্বর : শ্রীপুরে মাছ বহনকারী ট্রাক দাঁড়িয়ে থাকা কভার্ডভ্যানের পিছনে ধাক্কা লেগে ট্রাক চালক সুজন মিয়া (২৫) নিহত হয়েছে। ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার মধ্যরাতে পৌর এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা ফ্লাইওভারের ওপর এ ঘটনা ঘটে। নিহত ট্রাক চালক সুজন মিয়া ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার নাওঘার গ্রামের হাশেম আলীর ছেলে।

মাওনা হাইওয়ে থানর ওসি দেলোয়ার হোসেন জানান, সুজন মিয়া ট্রাক ভর্তি মাছ নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রন হারিয়ে ট্রাক (নং ঢাকা মেট্রো ট-১১-১৪২৫) কভার্ডভ্যান (নং ঢাকা মেট্রো ট-১১-৭৪৮৩) এর পেছন দিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই  সুজনের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ট্রাক ও কভার্ডভ্যান আটক আছে।

 

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে প্রধানমন্ত্রীর জন্মদিনে র‌্যালি 

55-2

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২৮ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে বৃহস্পতিবার বিকেলে আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষ্যে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ‌র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের কার্যালয় থেকে একটি র‌্যালি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ছাত্রলীগ কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. শেখ মো: নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ, কৃষকলীগের সভাপতি কবির হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামাল ফকির প্রমূখ। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ভাবে জন্মদিন পালন না করে সেই অর্থ মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের ক্যাম্পে বিতরণ করার নির্দেশনা থাকায় কোন কেক কাটা হয়নি।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরের আন্ত:নগর যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবীতে মানববন্ধন 

4

জোনায়েত আকন্দ, শ্রীপুর (গাজীপুর),২৪ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুর রেল স্টেশনে আন্ত:নগর যমুনা এক্সপ্রেস ট্রেন এর নিয়মিত যাত্রা বিরতির দাবীতে সকালে মানববন্ধন করেছেন এলাকাবাসী। স্থানীয় লোকজন প্রায় ১৯ মাস যাবৎ লাল পতাকা তুলে আন্ত:নগর যমুনা এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিরতি করে আসছে। ২৪ সেপ্টেম্বর সকালে যমুনা এক্সপ্রেস ট্রেনটি ষ্টেশনে থামিয়ে মানববন্ধনে অংশনেয় স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষক, সরকারী-বেসরকারী কর্মচারী, সমাজসেবক, শ্রমজীবি, ছাত্র-ছাত্রী, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ।

আন্দোলনের আহবায়ক শ্রীপুর বাজার ব্যবসায়ী তপন কুমারের পরিচালনা মানববন্ধনে বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, শ্রীপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. শেখ মো: নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম জিকু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, দীর্ঘ প্রায় ১৯ মাস যাবৎ শ্রীপুর ষ্টেশনে আন্তঃনগর যমুনা ট্রেনটি নিয়মিত যাত্রা বিরতির জন্য স্থানীয়রা শান্তি পূর্ন ভাবে আন্দোলন করে আসছেন। এবিষয়ে জাতীয় সংসদে প্রশ্ন-উত্তরে আলোচনা হয়েছে বলেও বক্তারা জানান। শান্তি পূর্ন আন্দোলনের ট্রেনটি ২৫ মিনিট যাত্রা বিরতী করে যমুনা ট্রেনটি ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যায়।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে হোটেলের ব্যবসা করছেন সাজাপ্রাপ্ত আসামী 

0000

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২৩ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামী শহিদুল হক (৪৫) পুলিশকে ম্যানেজ করে প্রকাশ্যে ব্যবসা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আসামী গ্রেফতার না হওয়ায় হুমকির মুখে রয়েছেন মামলার বাদী। সাজাপ্রাপ্ত আসামী শহিদুল হক উপজেলার বরমী ইউনিয়নের পাঠানটেক গ্রামের সাহেব আলীর পুত্র। গত বছর এন.আই.এ্যাক্টের মামলায় আদালত তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড ও বিশ লাখ টাকা জরিমানা করেন।

জানা যায়, বরমী বাজারের ব্যবসায়ী মোফাজ্জল হোসেন তার অর্থ আত্মসাতের অভিযোগে শহিদুলের বিরুদ্ধে গাজীপুর আদালতে সি.আর. মামলা নং  ৩৫৪/১৪ দায়ের করেন। ওই মামলায় আদালত শহিদুলকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড ও বিশ লাখ টাকা জরিমানার রায় দেন। মামলার বাদী মোফাজ্জল হোসেনের অভিযোগ, শহিদুলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী থাকায় সে কিছুদিন পলাতক ছিল। বর্তমানে সে দিনরাত বরমী বাজারের কলেজ রোডে তার মালিকানাধীন হোটেল ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সাজাপ্রাপ্ত আসামী হলেও পুলিশ তাকে গ্রেফতার করছে না। সাজা হওয়ার পর থেকে তাকে অনবরত হুমকি দিয়ে যাচ্ছে। জীবনের নিরাপত্তায় মোফাজ্জল হোসেন গত ২৭ জুন শ্রীপুর থানায় সাধারন ডায়রী নং  ১০৬০/১৭ দায়ের করেন। এছাড়া শহিদুল হক অপর একটি মামলার গ্রেফতারী পরোয়ানা ভুক্ত পলাতক আসামী।

শ্রীপুর থানার ওয়ারেন্ট অফিসার এস.আই. খায়রুল ইসলাম বলেন, আসামী শহিদুল হক ঘনঘন স্থান পরিবর্তন করে। একাধিকবার গ্রেফতারের অভিযান চালানো হয়েছে। অবিলম্বে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

 

Share This:

এই পেইজের আরও খবর

শিশু শিক্ষার্থীকে জোর করে ধর্ষনের অভিযোগ 

500x350_78c530c553b34472f0174c3be3ee08fd_obhijuhg_131015

জোনায়েত আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২১ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে বাড়িতে ডেকে নিয়ে তৃতীয় শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে জোর করে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের চিনাশুখানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সাত দিন পেরিয়ে গেলেও প্রভাবশালীদের ভয়ে ধর্ষিতার অসহায় পরিবার আইনের আশ্রয় নিতে পারছে না। ঘটনা জানাজানির পর থেকে ধর্ষক পালিয়ে রয়েছে। প্রভাবশালীরা ধর্ষকের পক্ষ নিয়ে শিশুটির পরিবারকে আইনের আশ্রয় নিতে দিচ্ছে না। সালিশ করে মিমাংসা করা হবে বলেও গ্রাম্য মাতবররা শিশুটির পরিবারকে অবরোদ্ধ করে রেখেছে।

জানা গেছে, চিনাশুখানিয়া গ্রামের বৃদ্ধ জামাল খানের দ্বিতীয় সংসারের কন্যা (৯) স্থানীয় চিনাশুখানিয়া প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেনীতে লেখাপড়া করে। বয়স্ক বাবা কোনো কাজ করেনা।  বুদ্ধি প্রতিবন্ধী মা তাছলিমা খাতুন বিভিন্ন অনুষ্ঠানে ডেকোরেটরের থালাবাটি ধুয়ার মুছার কাজ করে কোন রকম সংসার চালায়। ধর্ষিতা শিশুর স্বজনরা জানান, সে (ছাত্রী) স্কুল শেষে বাড়ী ফিরে আশপাশের বিভিন্ন বাড়ীতে হুটহরমাশের কাজ করে। এই সুযোগকে কাজে লাগিয়ে একই এলাকার মৃত রহিম উদ্দিন ভূইয়ার পুত্র লম্পট বিল্লাল হোসেন ভুইয়া (৪০) শিশু শিক্ষার্থীকে তার বসত ঘর ঝাড়– দেয়ার কথা বলে ডেকে এনে কৌশলে জোর করে ধর্ষন করে। পরে অসুস্থ শিশুটি বাড়িতে গিয়ে মাকে ঘটনা খুলে বলে।

ছাত্রীর মা ঘটনাটি স্থানীয় ইউপি নারী সদস্য সুফিয়া খাতুনকে অবগত করলে তিনি ধর্ষিতার পরিবারকে সহায়তা না করে উল্টো ধর্ষনকারীর পক্ষ নেয়। অসহায় পরিবারকে বাড়ীর বাইরে কারো কাছে কিছু বলতে নিষেধ করে।  বিভিন্ন ধরনের ভয় দেখিয়ে শাসিয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় ৪নং ওয়ার্ডের নারী সদস্য সুফিয়া খাতুন জানান, তারা আমাকে ধর্ষনের বিষয়ে কিছু জানায়নি। তিনি ভয়ভীতি দেখানোর কথা অস্বীকার করেন। ধর্ষিতার চাচা শফিকুল ইসলাম জানান, আমার শিশু ভাতিজি ধর্ষিত  হওয়ার পরও আমাদের আইনের আশ্রয় নিতে দিচ্ছে না প্রভাবশালীরা। উল্টো আমার ভাবী তার মেয়েকে কেন দেখে রাখতে পারে না এটাই তার অপরাধ।

ধর্ষিতার মা জানান, আমরা গরীব মানুষ গ্রামের মাতবর আর মেম্বাররা যেভাবে বলে আমাদের সেই ভাবেই চলতে হয়। আমাদের আর কিছুই করার নাই। আমরা কার কাছে বিচার চাইব, আমাদের বাড়ি থেকে কোথাও যেতে দিচ্ছে না স্থানীয় মাতবররা।

শ্রীপুর থানার ওসি (তদন্ত) শেখ সাদি জানান, শিশু ধর্ষণের এমন খবর পাইনি। কেউ কোনো অভিযোগও করেনি। এখনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

Share This:

এই পেইজের আরও খবর

প্রকৌশলীর বাড়িতে দুঃসাহসিক চুরি 

জোনায়েত আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ২০ সেপ্টেম্বর : শ্রীপুরের জৈনা বাজার আদর্শ কারিগরি স্কুল এন্ড কলেজের চীফ ইন্সষ্ট্রাক্টর ইঞ্জিনিয়ার রোকনুজ্জামানের বাড়িতে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। মঙ্গলবার রাতে কেওয়া পশ্চিম খন্ড গ্রামে এ ঘটনা ঘটে। রোকনুজ্জামান মাওনা বিল্ডিং কনসালন্টেট এর পরিচালক।

প্রকৌশলী রোকনুজ্জামান জানান, গভীর রাতে বাড়ির গেইট টপকিয়ে বারান্দার গ্রীল কেটে কৌশলে ঘরের দুটি দরজার হেজবল খুলে দুটি ঘরে চোরেরা প্রবেশ করে। পরে ওয়্যারড্রপের তালা ভেংগে তার স্ত্রী, ছোট ভাইয়ের স্ত্রী, বড় বোনের মোট ১১ ভরি স্বর্ণের অলংকার এবং পাশে তার মায়ের ঘরে প্রবেশ করে আলমারী ভেংগে নগদ পঞ্চাশ হাজার টাকা ও বারান্দায় থাকা কালো রংয়ের টিভিএস১০০ মোটর সাইকেল যার রেজিঃ নং ঢাকা মেট্রো-হ-২৮-৮৯০১ চুরি করে নিয়ে যায়।

ভাইয়ের বাড়িতে বেড়াতে আসা আসমা আক্তার জানান, তার স্বামী গোয়েন্দা বিভাগে এস.আই হিসেবে ঢাকায় কর্মরত থাকায় বাড়িতে একা থাকেন বিধায় ভাইয়ের বাড়িতে গহনা রাখেন। যা চোরেরা নিয়ে গেছে,তার আর কোন গহনা থাকলনা।

অপর আরেক ভাই সেনা সদস্য আব্দুস সাত্তার জানান, তিনি সাভার ক্যান্টম্যান্টে স্ত্রী নিয়ে কোয়ার্টারে থাকেন তার স্ত্রীর গহনাও বাড়িতে থাকে। দেশের নিরাপত্তায় নিজেকে নিয়োজিত রাখলেও নিজের বাড়ির লোকেরা নিরাপত্তা দিতে পারেননি তিনি।

প্রকৌশলী রোকনুজ্জামান এ বিষয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে। শ্রীপুর থানার উপপরিদর্শক মো.হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়েছে।আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

নেশার টাকা না পেয়ে যুবকের আত্মহত্যা 

gggg

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ১৭ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে নেশার টাকা না পেয়ে আম গাছের ডালে ফাঁসিতে ঝুলে মোজাম্মেল হক (২৩) নামের এক যুবক আত্মহত্যা করেছে। ১৭ সেপ্টেম্বর রোববার দুপুরে পৌর এলাকার মাওনা চৌরাস্তা মসজিদ মোড়ের বারতোপা সড়কের পাশে এ আত্মহত্যার ঘটনা ঘটে। নিহত মোজাম্মেল হক ওই এলাকার স্থানীয় ইসমত আলীর পুত্র কলিম উদ্দিনের বাড়ীতে ভাড়া থাকত। পুলিশ জানায়, মোজাম্মেল হক মাদকাসক্ত ছিল। তার বাবা-মা গত দু’দিন আগে তাকে কলিম উদ্দিনের বাড়ীতে রেখে তারা চলে যায়। নেশাগ্রস্থ থাকার কারণে বাড়ীর মালিক তাকে বিভিন্ন সময় বাড়ী  ছাড়ার জন্য বলত। পুলিশের ধারণা, মাদক সেবন করতে না পেরে সে আত্মহত্যা করে থাকতে পারে। শ্রীপুর থানার এস.আই মঞ্জুরুল ইসলাম নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। নিহত বাবা-মা’র পরিচয় পাওয়া যায়নি।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ 

4

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ১৬ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে শুক্রবার বাদ জুমা সর্বত্র মায়ানমারের  রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমারদের উপর অমানবিক নির্যাতন, গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘর পুড়িয়ে দিয়ে দেশ ত্যাগে বাধ্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শ্রীপুর উপজেলা তাফসীরুল কোরআন কমিটির উদ্দ্যোগে শ্রীপুর পৌর শহর, মাওনা চৌরাস্তা, বরমী সহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, মায়নমারের সেনাবাহিনী রাকাইন রাজ্যের মুসলমানদের উপর চালাচ্ছে বর্বর নির্যাতন। হত্যা, ধর্ষণ, নির্যাতনের শিকার হয়ে রাখাইন রাজ্যের মুলসল মানরা দেশ ছেরে বাংলাদেশে আশ্রয় নিয়ে মানবিক জীবন জাপন করছে। নির্বিচারে মুসলমান হত্যার প্রতিবাদে শুক্রবার বাদ জুম্মা উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে শ্রীপুর পৌর শহর,  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায়। বিক্ষোব্ধ জনতা মহাসড়ক  অবরোধ করে  বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে।

উপজেলা তাফসীরুল কোরআন কমিটির সভাপতি মাওলানা মনিরুল ইসলাম গাজীপুরীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন স্থানীয় আলেম, ওলামা ও তৌহিদী জনতা। বক্তারা বলেন  অবিলম্বে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফেরত নিয়ে রাখাইন রাজ্যে নিরাপদ পূর্নবাসনের দাবী জানান। মানবিক দৃষ্টিকোন থেকে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বর্তমান সরকারের মানণীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জান।  জাতিসংঘসহ বিশ্ববাসীকে দ্রুত রোহিঙ্গাদের পাশে আসার আহ্বান জানান।একই সাখে  মুখুস ধারী সূচির সর্বোচ্চ শাস্তি ও নোবেল পুরষ্কার ফিরিয়ে নেয়ার দাবিকরেন ।

 

Share This:

এই পেইজের আরও খবর

কারখানার অপরিশোধিত পানিতে শ্রীপুরে শতাধিক বিঘা জমির ফসল উৎপাদন বন্ধ 

00

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ১৬ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে কারখানার কেমিক্যাল মিশ্রিত বিষাক্ত পানি অবাধে ছেড়ে দেয়ায় শতাধিক বিঘা জমির ফসল উৎপাদন বন্ধ হয়ে গেছে। এতে প্রায় অর্ধশত কৃষক পরিবার ফসলী জমি থাকা সত্বেও ধান উৎপাদন করতে না পেরে মানবেতর জীবন যাপন করছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ কৃষক পরিবারের পক্ষে আফছার উদ্দিন বাদী হয়ে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। সরেজমিনে দেখা যায়, উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর এলাকার আরএকে সিরামিক্স ও আরএকে ফার্মাসিটিক্যালস কারখানার বিষাক্ত পানি ওই এলাকায় অবাধে ছেড়ে দেয়া হচ্ছে। বিরতিহীন ভাবে কারখানার বিষাক্ত পানি ফসলী জমিতে আসার ফলে ফসল উৎপাদনতো দূরের কথা পানিতে নামলেই পঁচন ধরে যায়। দুটি কারখানার অপরিশোধিত বিষাক্ত পানি ফরিদপুর এলাকার প্রায় অর্ধশতাধিক কৃষক পরিবারের শতাধিক বিঘা ধানের ফসলী জমি নষ্ট করে দিয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষক পরিবার কারখানা কর্তৃপক্ষকে একাধিকবার পানি বন্ধের জন্য অনুরোধ করলেও কর্তৃপক্ষ গা উজার করে থাকেন। কৃষক আব্দুল খালেক কান্না জড়িত কন্ঠে বলেন, তার দুই ফসলী ৩ বিঘা জমি ছিল, সম্পূর্ন জমিতে কারখানার নষ্ট পানি থাকায় ধান উৎপাদন বন্ধ হয়ে গেছে। জমি থাকলেও সে এখন চাল কিনে খায়।

এদিকে এলাকাবাসী জানায়, প্রতি বিঘা জমিতে প্রতি বছর দুইবার ফসল করা যেত। প্রতি বিঘা জমিতে কমপক্ষে ২৫ মন করে ধান উৎপন্ন হতো। গত দুই বছর আগে কৃষকদের ক্ষতির দিকে তাকিয়ে কারখানা কর্তৃপক্ষ বিঘা প্রতি ২৫ হাজার টাকা করে বাৎসরিক ক্ষতিপূরন দিয়েছিল। কিন্তু এক বছর পর ক্ষতিপূরন দেওয়াও বন্ধ করে দেয়। এদিকে বিষাক্ত পানিতে কয়েক কৃষক পরিবারের লোকজনের হাতে পায়ে ঘা সহ পঁচন ধরেছে। পানির বিষক্রিয়ায় মাছও মারা যাচ্ছে। এ ব্যাপারে কারখানার জেনারেল ম্যানেজার মাহবুবুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি বিষয়টি এঁড়িয়ে যান।

উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতার জানান, কৃষকদের অভিযোগের বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজাকে সমাধানের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা জানান, কারখানার কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়েছে, আগামী ২০ তারিখে শুনানি হবে।

 

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীপুরে সড়ক দূর্ঘটনায় মুদী দোকানদার নিহত 

nihoto3

জোনায়েদ আকন্দ, শ্রীপুর, গাজীপুর, ১৩ সেপ্টেম্বর : গাজীপুরের শ্রীপুরে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় সোহাগ মিয়া (১৮) নামের এক মুদী দোকানদার নিহত হয়েছে। ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে উপজেলার বেড়াইদেরচালা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত সোহাগ মিয়া ময়মনসিংহ জেলার পাগলা থানার পাইথল গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে। সে পৌর এলাকার কেওয়া পূর্ব খন্ড গারোপাড়া এলাকায় চান মিয়ার বাড়িতে ভাড়া থেকে ওই এলাকায় মুদির দোকানের ব্যবসা করতো। মাওনা হাইওয়ে থানার ওসি মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার বেলা ১১টায় দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ২নং সিএন্ডবি এলাকায় একটি বাস তাকে চাপা দিলে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে  মাওনা চৌরাস্তার পদ্মা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশটি নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Share This:

এই পেইজের আরও খবর