২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫৪, শনিবার

জামালপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি

জামালপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি 

8855

জামালপুর, ১২ জুলাই :  জামালপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। যমুনার পানি বিপৎসীমার ৭৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ৬ জুলাই থেকে যমুনায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলার ৫টি উপজেলার পশ্চিম ও উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। বন্যাদুর্গত ৫টি উপজেলার আভ্যন্তরীণ সকল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ইতিমধ্যেই জেলার ১৩২টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে এবং লক্ষাধিক পানিবন্দি মানুষের ঘরে ঘরে রান্না করা খাবারের তীব্র সংকট চলছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক আব্দুল মান্নান জানান, গত ২৪ ঘণ্টায় জেলার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনা নদীতে আরও ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৭৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, ভারতের আসাম রাজ্যের গজলডোবা হয়ে নেমে আসা বন্যার পানিতেই যমুনার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলাসমূহের ৫টি উপজেলার পশ্চিমাঞ্চলের বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। বন্যাদুর্গত এসব অঞ্চলের আভ্যন্তরীণ সকল যোগাযোগ বন্ধ হয়ে গেছে এবং বুধবার সকাল থেকে বন্যা পরিস্থিতি ভয়াবহ ধারণ করেছে।

জামালপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, বন্যার কারণে জেলার ১১৩টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ হয়ে গেছে। জেলা শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান আকন্দ জানান, বন্যায় জেলার ১৯টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে।

ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল জানান, ইসলামপুরের ৭টি ইউনিয়নে বন্যা পরিস্থিতি ইতিমধ্যেই মারাত্মক আকার ধারণ করেছে। বন্যাদুর্গত এলাকায় বিশুদ্ধ পানি, রান্না করা খাবার ও গো-খাদ্যর তীব্র সংকট চলছে। ত্রাণ তৎপরতা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলেও জানান তিনি।

জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবির জানান, জেলার বন্যার্তদের সাহায্যে এ পর্যন্ত ৯০ মেট্রিক টন চাল, ১ লাখ ২০ হাজার টাকা এবং ১১ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি মঙ্গলবার বিকালে ইসলামপুর উপজেলার বন্যাদুর্গত এলাকা সরেজমিনে পরিদর্শন করেছেন এবং বন্যার্তদের মাঝে ১ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করেছেন বলেও জানান।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, যমুনার পানি আরো ২/৩ দিন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

দেওয়ান ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে চিকিৎসা সেবা প্রদান ও শীত বস্ত্র বিতরণ 

ঢাকা, ২২ জানুয়ারি : শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকীতে দেওয়ান ফাউন্ডেশনের উদ্যোগে এবং গনিপুর বিএনপি ও অঙ্গসংগঠনের সহযোগিতায় বাগমারার গণিপুর ইউনিয়নের জামালপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও শীতার্ত অসহায়দের মাঝে শীত বস্ত্র কম্বল বিতরণ এবং দোয়া ও আলোচনা সভা করা হয়।

রাজশাহী মেডিক্যাল কলেজ  ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক যুবদল নেতা ডাঃ সাইদুজ্জামান উপল ও জেলা বিএনপির নেতা সালাউদ্দিনের পরিচালনায় এবং বিএনপি নেতা ও দেওয়ান ফাউন্ডেশনের পরিচালক হাবিবুন্নবী দেওয়ান সাকিলের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আব্দুল গফুর।

উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মুন্নু, সাবেক সাধারন সম্পাদক আসলাম রেজা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, বাগমারা বিএনপির সাধারণ সম্পাদক সোহবান, জেলা যুবদলের সহসভাপতি মেসবাউল হক দুলু, ভোবানীগন্জ পৌর যুবদল সভাপতি শাহিন, বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক রুহুল কুদ্দুস রিজভীর ভাই বিএনপি নেতা কামরুল হাসান রাজু ও বাগমারা বিএনপির সহসভাপতি এনামুল মাস্টার, গনিপুর বিএনপির সাবেক সভাপতি আঃ জাব্বার, গনিপুর ইউপি চেয়ারম্যান হলেন এড. মনিরুজ্জামান রঞ্জু।

সহযোগিতায় ছিল ডাঃ মুন্জুর-এ-খোদা মুকুল, ডাঃ রাসল সরকার বাদল, ডাঃ খুসবু, ছাত্রদল নেতা সাজ্জাদ মৃধা। শহীদ জিয়ার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমারা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাদৎ, বিএনপি নেতা হান্নান, গনিপুর ছাত্রদলের প্রচার সম্পাদক রাসেলসহ স্থানীয়, বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতা কর্মীবৃন্দ সহ এলাকাবাসী।

Share This:

এই পেইজের আরও খবর

জামালপুরে গাছের সঙ্গে বেঁধে তিন নারীকে নির্যাতন 

জামালপুর, ১৯ ডিসেম্বর : পারিবারিক বিরোধের জের ধরে জামালপুরের সরিষাবাড়িতে তিন নারীকে গাছের সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর আহত নির্যাতিতা ওই তিন নারীকে সোমবার সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র ও নির্যাতিতা তিন নারী জানান, সরিষাবাড়ি উপজেলার মোনার পাড়া গ্রামের  মোজাম্মেল মিয়া তার প্রথম স্ত্রী লিলি আক্তারকে তালাক দিয়ে দ্বিতীয় বিয়ে করে কল্পনা বেগম নামে এক নারীকে। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে সে সংসার করছিল। কিন্ত মোজাম্মেলের দ্বিতীয় বিয়ের বিষয়টি মানতে পারেনি তার চাচা আব্দুর রহমান।

এনিয়ে চাচা আব্দুর রহমানের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল মোজাম্মেলের। এক পর্যায়ে আব্দুর রহমান দ্বিতীয় স্ত্রীকে তালাক দিয়ে প্রথম স্ত্রীকে গ্রহণ করার জন্য মোজাম্মেলের উপর চাপ সৃষ্টি করে। এই খবর পেয়ে মোজাম্মেলের দ্বিতীয় স্ত্রীর মা ফজিলা বেগম(৫০) ও নানী রাবেয়া বেওয়া(৮০) রবিবার মোজাম্মেলের বাড়িতে এলে চাচা আব্দুর রহমান ক্ষিপ্ত হয়ে উঠে।

রবিবার রাতে আব্দুর রহমান তার লোকজন নিয়ে ভাতিজা মোজাম্মেলকে একটি ঘরে আটকে রেখে তার দ্বিতীয় স্ত্রী কল্পনা বেগম, শাশুড়ি ফজিলা বেগম ও নানী শাশুড়ি রাবেয়া বেওয়াকে বাড়ির উঠোনে একটি কাঠাল গাছের সঙ্গে বেঁধে নির্মম নির্যাতন চালায়। এসময় তিন নারীর চিৎকার শুনে লোকজন ছুটে এলে আব্দুর রহমান তার লোকজনকে নিয়ে সটকে পড়ে। পরে গুরুতর আহত ওই তিন নারীকে গ্রামবাসী সরিষাবাড়ি উপজেলা হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনায় মোজাম্মেল বাদি হয়ে চাচা আব্দুর রহমানসহ ৫ জনকে আসামী করে সরিষাবাড়ি থানায় একটি মামলা দায়ের করেছেন।

সরিষাবাড়ী থানার ওসি রেজাউল ইসলাম খান বিষয়টি স্বীকার করে জানান, এ বিষয়ে থানায় মামলা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশ হেফাজতে আসামির মৃত্যু 

জামালপুর, ১৯ ডিসেম্বর : জামালপুরের মেলান্দহ উপজেলায় পুলিশ হেফাজতে সোহেল রানা (৩০) নামের এক আসামির মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগ, পুলিশের নির্যাতনে তিনি মারা গেছেন। পুলিশের দাবি, তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে।

সোহেল রানার বাড়ি উপজেলার ফুলকোচা ইউনিয়নের পাহাড়ি পটল গ্রামে। তাঁর বাবার নাম রেহান আলী।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল রোববার বিকেল পাঁচটার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে ২৫টি ইয়াবা বড়ি, পাঁচ গ্রাম হেরোইনসহ সোহেল রানাকে গ্রেপ্তার করে। সন্ধ্যা সাতটার দিকে থানা হেফাজতে থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য পুলিশ তাঁকে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে জামালপুর জেনারেল হাসপাতাল নেওয়ার পথেই রাত নয়টার দিকে তাঁর মৃত্যু হয়।

আজ সোমবার দুপুর ১২টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

লাশের সুরতহাল প্রতিবেদনকারী ও জামালপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হকের ভাষ্য, নিহত ব্য​ক্তির শরীরের কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁর মৃত্যুটি স্বাভাবিক। তারপরও পরিবারের অভিযোগের কারণে লাশটির ময়নাতদন্তের সুপারিশ করা হয়েছে।

নিহত ব্যক্তির ছোট ভাই জাকির হোসেনের অভিযোগ, ‘পুলিশের একটি দল বাড়ি থেকে আমার ভাইকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। গ্রেপ্তারের পর থানায় গেলে পুলিশ টাকা নিয়ে আজ সকালে যোগাযোগ করতে বলে। কিন্তু রাত ১০টার দিকে আমরা খবর পাই, বড় ভাই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। পরে শুনতে পাই, আমার ভাইয়ের মৃত্যু হয়েছে। একজন সুস্থ মানুষ কয়েক ঘণ্টার মধ্যেই কীভাবে মারা যান, সেটা আমাদের বোধগম্য নয়। অবশ্যই পুলিশি নির্যাতনের কারণে আমার ভাইয়ের মৃত্যু হয়েছে।’

সোহেল রানার বিরুদ্ধে থাকা দুটি মাদক মামলার বিষয়ে তিনি বলেন, ‘আমার ভাই গ্রামেই একটি হোটেল পরিচালনা করতেন। সেই দোকানে গাঁজা পায় পুলিশ। কিন্তু সেই গাঁজা আমার ভাইয়ের ছিল না। তারপরও পুলিশ ওই মামলায় আমার ভাইকে জড়িয়ে দেয়।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজাহারুল করিমের ভাষ্য, পুলিশ মাদকসহ সোহেল রানাকে গ্রেপ্তার করে। থানা হেফাজতে থাকাকালে গতকাল সন্ধ্যার দিকে তিনি বুকে ব্যথা অনুভব করেন। এরপর পুলিশ সঙ্গে সঙ্গে তাঁকে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মাজহারুল করিম আরও বলেন, সোহেল রানার বিরুদ্ধে মাদকসেবন ও বিক্রির অভিযোগে দুটি মামলা রয়েছে। তাঁর মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি।

Share This:

এই পেইজের আরও খবর

ভাবির লাথিতে দেবরের মৃত্যু! 

জামালপুর, ১৬ ডিসেম্বর : জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকায় পাওনা টাকা চাওয়ায় ভাবির লাথিতে দেবরের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ শুক্রবার দুপুরে এ ঘটনায় ভাবিকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, আজ দুপুরে শিমলা বাজার এলাকার প্রদীপ চন্দ্র ঘোষ (৪৫) তাঁর ভাবি বিভা ঘোষের (৪৮) কাছ থেকে পাওনা ৮০০ টাকা ফেরত চান। বিষয়টি নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়।

অভিযোগ উঠেছে, কথা-কাটাকাটির একপর্যায়ে প্রদীপের নিম্নাঙ্গে লাথি মারেন বিভা। এতে প্রদীপ অচেতন হয়ে পড়েন। পরিবারের লোকজন প্রদীপকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

প্রদীপের স্ত্রী রেবা ঘোষ (৩৫) অভিযোগ করেন, ‘আমার স্বামীকে তাঁর ভাবি লাথি মারছে।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মমতাজ উদ্দিন বলেন, প্রদীপের নিম্নাঙ্গে লাথি মারা হয়েছে। এতে তাঁর মৃত্যু হয়েছে।

সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান বলেন, প্রদীপের ভাবি বিভা ঘোষকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

বঙ্গবাহাদুরকে আবারো অচেতন 

08422101

জামালপুর, ১৪ আগস্ট : বাংলাদেশের বন বিভাগ থেকে ‘বঙ্গবাহাদুর’ নাম পাওয়া ভারতীয় হাতিটিকে পুনরায় অচেতন করা হয়েছে।

আজ রবিবার সকালে প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টা শেষে হাতিটিকে পুনরায় ট্রাঙ্কুলাইজার প্রয়োগ করে অচেতন করা হয়েছে। তার পায়ে আবারো শিকল পড়ানোর চেষ্টা চলছে।

জানা গেছে, জামালপুরের সরিষাবাড়ির কয়রা গ্রাম থেকে সকাল ৯টার দিকে হাতিটি গাছের সাথে বেঁধে রাখা লোহার শিকল ছিঁড়ে পার্শ্ববর্তী মাঠে দৌড়ানো শুরু করে। প্রায় আধা কিলোমিটার দুরে একটি উঁচু জায়গায় শেষ পর্যন্ত ট্রাঙ্কুলাইজার ডার্ট নিক্ষেপ করে হাতিটিকে অচেতন করে বনকর্মীরা।

বন বিভাগের কর্মকর্তা অসীম মল্লিক বলেন, এবার হাতিটির পায়ে বড় শিকল পড়ানো হচ্ছে। প্রায় ২০০-৩০০ ফিট লম্বা শিকল পড়ানো হবে।

লম্বা শিকল থাকলে হাতিটির নড়াচড়া করতে সুবিধা হবে বলে আশা করছেন বন কর্মকর্তারা।

Share This:

এই পেইজের আরও খবর

রেল লাইনে বন্যার পানি ওঠায় ট্রেন চলাচল বন্ধ 

5588

জামালপুর, ৩০ জুলাই : রেল লাইনের উপর বন্যার পানি ওঠায় জামালপুর-দেওয়ানগঞ্জ ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার রাত থেকে এপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়।

জামালপুর রেল থানার ওসি আশিকুল ইসলাম মজুমদার জানান, জামালপুর-দেওয়ানগঞ্জ রেলপথের দুরমুঠ, ইসলামপুরসহ কয়েকটি স্থানে রেল লাইন বন্যার পানিতে ডুবে গেছে। তাই ঝুঁকিপূর্ণ হওয়ায় রাতে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বকশীগঞ্জে সংঘর্ষে নিহত ২ 

555

জামালপুর, ১৭ জুন : জামালপুরের বকশীগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন। শুক্রবার সকালে বকশীগঞ্জ পৌর এলাকার গোয়ালগাঁও পশ্চিমপাড়ায় এ সংঘর্ষ হয়।

নিহতরা হলেন ওই এলাকার মোসারফ হোসেন (৫৩) ও মন্ডল মিয়া (৬০)। আহতদের নাম জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, গোয়ালগাঁও পশ্চিমপাড়ায় কাঁঠালের বিচির গ্রাম্য খেলা নিয়ে শিশুদের দুইটি পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। ওই বিরোধের জের ধরে সকালে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। আহত হয় চারজন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশি হেফাজতে হত্যা মামলার আসামীর মৃত্যু 

images

জামালপুর, ৩০ মে :  জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পুলিশের হেফাজতে হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। পুলিশের নির্যাতনে ওই লোকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তার পরিবারের।

পুলিশ বলছে, ওই আসামি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। আজ ভোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই আসামিকে মৃত ঘোষণা করা হয়। আসামির নাম আবুল হাসেম (৩৮)। তাঁর বাড়ি সরিষাবাড়ী পৌর এলাকায়।

পুলিশ জানায়, স্ত্রী লাকী বেগম হত্যা মামলায় হাসেমকে রবিবার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। রাতেই তাকে সরিষাবাড়ী নেওয়া হয়। ভোররাতে তার মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মমতাজ উদ্দিন বলেন, হাসপাতালে আনার পর ভোর ৫টার দিকে হাসেমের মৃত্যু হয়। তার গলায় আঘাতের চিহ্ন দেখা গেছে। এদিকে হাসেমের মৃত্যুর ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। কয়েক শ’ মানুষ এলাকায় বিক্ষোভ করছে। সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিল্লাল উদ্দিন দাবি করেন, হাসেমকে নির্যাতন করা হয়নি।

উল্লেখ্য, গত পয়লা বৈশাখ হাসেমের স্ত্রী লাকীর লাশ উদ্ধার করা হয়। লাকীর মৃত্যুর ঘটনায় গতকাল সরিষাবাড়ী থানায় হত্যা মামলা হয়। ওই মামলায় হাসেমকে গ্রেপ্তার করে পুলিশ। লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে রাখা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

জামালপুরে নির্বাচনী সংঘর্ষে নিহত ৪ 

3333

জামালপুর, ২৮ মে : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের কুঠিরচর এবতেদায়ি মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ ও দলটির বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে চারজন নিহত হয়েছেন।

আজ শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত চারজন হলেন নুরুল ইসলাম (৬৫), জিয়াউর রহমান (৩৫), মাজেদ (১৪) ও নবীরুল (১৫)। তাদের মধ্যে নুরুল ইসলামের বাড়ি উপজেলার কুতুবের চর গ্রামে। বাকি তিনজনের বাড়ি একই উপজেলার শেখপাড়া গ্রামে।

মাজেদ স্থানীয় একটি স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। আর নবীরুল নবম শ্রেণির ছাত্র।

এ সংঘর্ষে আহত হয়েছেন ইব্রাহিম নামে এক পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন। তাদের মধ্যে ইব্রাহিমের অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে জানতে চাইলে জামালপুরের সহকারী পুলিশ সুপার (এএসপি) ইউনুছ মিয়া বলেন, চারজন মারা গেছে বলে তারা নিশ্চিত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন মুশায়ের-উল-ইসলাম জানান, আহত ব্যক্তিদের মধ্যে কমপক্ষে ২০ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় বিভিন্ন স্বাস্থ্যসেবাকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

জামালপুরে আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, গুলিতে নিহত ২ 

fight-jugantor_11273_1461819969_125651

জামালপুর, ২৮ মে : পঞ্চম দফায় ইউপি নির্বাচনে ভোটগ্রহণের সময় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ভোটকেন্দ্র দখলের চেষ্টাকে কেন্দ্র করে আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে ২ জন নিহত হয়েছেন।

শনিবার সকালে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের খুঁটিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

দেওয়ানগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হান্নান জানান, সকালে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা কেন্দ্র দখল করতে চাইলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা তাতে বাধা দেন। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ চলাকালে কোনো এক পক্ষের গুলিতে দু’জনের মৃত্যু হয়।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

যমুনায় নৌকাডুবি, ১১ ঘণ্টা পরও উদ্ধারকাজ শুরু হয়নি 

013

সরিষাবাড়ী (জামালপুর) ৯ এপ্রিল : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় যমুনা নদীতে যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। ওই নৌকায় ২৬টি গরুও ছিল। গতকাল শুক্রবার রাত নয়টার দিকে নৌকাটি ডুবে যায়। ১১ ঘণ্টা পরও আজ শনিবার সকাল আটটার দিকে উদ্ধারকাজ শুরু হয়নি।

নৌকাডুবির পর গতকাল রাতে সাঁতরে তীরে উঠে আসেন গরু ব্যবসায়ী শাহজাহান মিয়া। তিনি বলেন, শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় ২৬ জন গরু ব্যবসায়ী ও ২৬টি গরু ছিল। বিপরীত দিক থেকে আসা ভুট্টাবোঝাই আরেকটি শ্যালো ইঞ্জিনচালিত নৌকার সঙ্গে ধাক্কা লেগে গরুবোঝাই নৌকাটি ডুবে যায়।

পিংনা গোপালগঞ্জ গরুর হাট কমিটি সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে আটটার দিকে উপজেলার পিংনা ঘাট থেকে নৌকায় ২৬টি গরু নিয়ে গরু ব্যবসায়ীরা টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার গাবসাড়া এলাকার দিকে রওনা হন। কিছু দূর যাওয়ার পর বিপরীত দিক থেকে আসা ভুট্টাবোঝাই একটি নৌকার সঙ্গে ধাক্কা লেগে গরুবোঝাই নৌকাটি ডুবে যায়।

গতকাল রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফ্লোরা বিলকিস জাহান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, নৌকা উদ্ধারে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর পাঠানো হয়েছে। আজ শনিবার সকাল সাতটার দিকে তিনি জানান, ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসেছে। উদ্ধারকাজ শুরু করা হবে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে নিয়োজিত পরিদর্শক (তদন্ত) তাওহীদুর রহমান আজ সকালে জানান, হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর

পুকুর খুঁড়তে গেলে বোমা বিস্ফোরণ, আহত ৪ 

জামালপুর

জামালপুর, ১০ মার্চ : জামালপুর শহরের বনপাড়ায় পুকুরে মাটি কাটার সময় বোমা বিস্ফোরণে ৪ শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বনপাড়ার পৌর গোরস্থানের পাশে রেললাইন এলাকায় পুকুরের মাটি কাটছিল শ্রমিকরা। মাটি কাটার সময় কোদালের আঘাতে বিকট শব্দে একটি পরিত্যক্ত বোমার বিস্ফোরণ ঘটলে ৪ শ্রমিক আহত হয়। আহত শ্রমিক সাইদুর, আব্দুর রহিম, রফিকুল ও হজিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সবার বাড়ি জামালপুর সদরের সাতপাইকা চর এলাকায়।

পরে আহতদের মধ্যে সাইদুরকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, পরিত্যক্ত একটি ককটেল বিস্ফোরণে শ্রমিকরা আহত হয়েছে। তিনি বলেন, মাটি কাটার সময় শ্রমিকরা একটি পরিত্যক্ত টিনের কৌটা কুড়িয়ে পায়। পরে সেই কৌটা ছিদ্র করার চেষ্টা করলে বিস্ফোরণ ঘটে।

Share This:

এই পেইজের আরও খবর

পরিবার পরিকল্পনা কর্মীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার 

নীলফামারীতে কিশোরের লাশ উদ্ধার

জামালপুর,, ২০ ডিসেম্বর : জামালপুরে হাত-পা বাঁধা অবস্থায় পরিবার পরিকল্পনা অফিসের এক মাঠকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের দক্ষিণ কাচারী পাড়ায় নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

দুই সন্তানের জননী নিহত আলেয়া খাতুন স্বপ্না (৫০) মেলান্দহ পরিবার পরিকল্পনা অফিসে মাঠকর্মী হিসেবে চাকরি করতেন। তিনি সদর উপজেলার শ্রীপুর কুমারিয়া সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সরোয়ার হোসেনের প্রথম স্ত্রী। সরোয়ার হোসেন দ্বিতীয় স্ত্রীকে নিয়ে দেওয়ানগঞ্জে থাকেন।

নিহতের ছোট মেয়ে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া মিমি জানান, সে আর তার মা একসাথে থাকত। সকালে উঠে সে তার মায়ের হাত-পা বাঁধা লাশ দেখতে পায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।
নিহত আলেয়া খাতুনের বড় মেয়ে জিমি ময়মনসিংহে ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজে দ্বাদশ শ্রেণিতে পড়ালেখা করছে।
জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, আলেয়া খাতুনকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নিহতের বাড়ি থেকে স্বর্ণালংকার খোয়া গেছে বলেও তিনি জানান।

Share This:

এই পেইজের আরও খবর

জামালপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক 

train-12-md65

জামালপুর, ১৯ ডিসেম্বর : প্রায় ১০ ঘণ্টা পর জামালপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। আজ শনিবার ভোররাত ৪টায় লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. জহুরুল ইসলাম জানান, গতকাল শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ২৫৫ নম্বর লোকাল ট্রেনটি নান্দিনা রেল স্টেশনের হোম সিগন্যালের কাছে পৌঁছলে ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। পরে রাতেই ময়মনসিংহের কেওয়াটখালী থেকে রিলিফ ট্রেন এসে প্রায় ১০ ঘণ্টায় উদ্ধার কার্যক্রম শেষ করে।

এরপর ভোর ৪টা থেকে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হয়ে আসে বলে জানান ওই স্টেশন মাস্টার।

Share This:

এই পেইজের আরও খবর