২৬ ফেব্রুয়ারি ২০১৭
সকাল ৭:১৬, রবিবার

চিকিৎসার নামে ধর্ষণ, ভাঙলো নববধূর সংসার

চিকিৎসার নামে ধর্ষণ, ভাঙলো নববধূর সংসার 

ocgm1lcy-copy

ঢাকা, ১২ জানুয়ারি : চিকিৎসার নামে মাদারীপুরের শিবচরে এক লম্পট ভন্ড কবিরাজ বহু মেয়েকে ধর্ষণ করছে বলে অভিযোগ উঠেছে। চিকিৎসার নামে এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পরে।

এদিকে মেয়েটির বিয়ের পর ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনা প্রকাশ পেলে ঘর ভাঙে  যায় নববধূ ঐ মেয়েটির। ঘটনার পর মেয়েটি থানায় মামলা করলে ঐ ভন্ড কবিরাজের চিকিৎসার নামে মেয়েদের ধর্ষণের ভয়াবহ কাহিনী বেরিয়ে আসে। এ ঘটনায় গ্রেফতারকৃত ভন্ড কবিরাজ তাজেল মুন্সীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ওই এলাকাবাসী।

দত্তপাড়া ইউনিয়ন পরিষদের এক সদস্য জানান, ওই ভন্ড কবিরাজের কারণে অনেকের সংসার ভেঙেছে। সে অনেক মেয়ের সর্বনাশ করেছে চিকিৎসা দেয়ার নামে। মান সম্মানের ভয়ে কেউ প্রকাশ করেনি। আমরা ওর কঠোর শাস্তি চাই।  এ ব্যাপার শিবচর থানার ওসি জাকির হোসেন বলেন, অভিযুক্ত তাজেল মুন্সিকে গ্রেফতার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

প্রকাশ্যে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 

232

মাদারীপুর, ৩১ ডিসেম্বর : মাদারীপুরের কালকিনি উপজেলার এনায়েত নগর এলাকায় প্রকাশ্যে মো. জুয়েল মৃথা (৩৫) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে উপজেলার খানকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জুয়েল একই এলাকার বাসিন্দা। তিনি কাঁচা মালের ব্যবসায়ী ছিলেন।

নিহতের ভাতিজা এজাজুল ইসলাম জানান, চাচা (জুয়েল মৃথা) সকালে চৌরাস্তার মোড়ে হোটেলে নাস্তা করছিলেন। এসময় পূর্ব শত্রুতার জেরে স্থানীয় হেলাল খান ও গিয়াস খান
রাম দা, ডেগার দিয়ে প্রকাশ্যে চাচাকে কুপিয়ে রেখে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা উদ্ধার করে কালকিনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা জানান, লাশ উদ্ধার করা হয়েছে, ময়নাতদন্তের জন্য পরে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হবে।

অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে বলে জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর

মাদারীপুরে ভোটকেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়া 

2245

মাদারীপুর, ২৮ ডিসেম্বর : নির্ধারিত সময়ে আগে বহিরাগতদের প্রবেশে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে। সকাল সাড়ে ৮টার দিকে রাজৈর উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব মিয়াসহ তিন-চারজন প্রবেশ করলে এ উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আর বেলা ১২টার মধ্যেই এই কেন্দ্রের শতভাগ ভোট প্রয়োগ করে ভোটাররা। তবে অন্য কেন্দ্রেগুলোতে শান্তিপূণভাবেই ভোট গ্রহণ চলছে। মোতায়ন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি। এই ঘটনায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন।

মাদারীপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধেই রয়েছেন আরও আওয়ামী লীগের দুইজন প্রার্থী। তবে একজন ঘোষণা দিয়ে সরে গেছেন। সাধারণ সদস্য পদে ৬টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় বাকি ৯টি পদে প্রার্থী রয়েছেন ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা পদে ৫টি ওয়ার্ডের মধ্যে ৩টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় হওয়ায় বাকি দুটি পদে প্রার্থী রয়েছেন ৪ জন।

জেলার এই কর্মকর্তা আলাউদ্দিন মিয়া জানান, মাদারীপুরে ৪ উপজেলা, ৪টি পৌরসভা ও ৫৯টি ইউনিয়নের ৮৩১ জন ভোটার ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে ভোট প্রয়োগ করে নির্বাচিত করবে ১ জন চেয়ারম্যান, ৫ জন সংরক্ষিত সদস্য ও ১৫ জন সাধারণ সদস্য। এছাড়া এসব কেন্দ্রে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়ন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি।

মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস জানান মাদারীপুরের হোসেনপুর হাইস্কুল কেন্দ্র ছাড়া সবগুলো কেন্দ্রেই শান্তিপূর্ন ভোটগ্রহণ চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

প্রেমের বিয়ে নিয়ে প্রাণ গেল শিশুর, আটক ১ 

মাদারীপুর

মাদারীপুর, ১৫ অক্টোবর : প্রেমের বিয়ে নিয়ে মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের বাবনাতলা এলাকা থেকে মঙ্গলবার সন্ধ্যায় ১৮ দিন বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের বাবনাতলা এলাকায় আরিফ আকনের সাথে একই এলাকার কাকলির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই সম্পর্কে জের ধরেই দু’জনে বছর দুয়েক আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

কিন্তু প্রেমের বিয়ে কাকলির পরিবার মেনে নেয়নি। ১৮ দিন আগে এই দম্পতির ঘরে একটি ছেলে সন্তান জন্ম নেয়। রবিবার কাকলি তার বাবার বাড়ি বেড়াতে আসলে ওই বাড়ি থেকে শিশুটি নিঁখোজ হয়। এঘটনায় মাদারীপুর সদর থানায় একটি অভিযোগও দেওয়া হয়েছিল।

মঙ্গলবার বিকালে কাকলিদের বাড়ির পাশের পুকুরে খোঁজাখুঁজি করে শিশুর লাশ খুঁজে পাওয়া যায়। পরে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ কাকলির খালা ফাহিমা বেগমকে আটক করেছে। আটক ফাহিমা বেগম একই এলাকার মালেক সরদারের স্ত্রী।

নিহত শিশুর দাদা আবু আকন বলেন, শিশুটিকে ওর নানা বাড়ির লোকজন পরিকল্পিতভাবে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে। তারা আরিফ ও কাকলির প্রেমের বিয়ে মেনে নিতে পারেনি। ওই শিশুকে হত্যা করে পুনরায় কাকলিকে অন্যত্র বিয়ে দেয়ার জন্যই পথের কাটা দূর করতে শিশুটিকে হত্যা করেছে।

মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তদন্তের পরে বিস্তারিত জানা যাবে।

Share This:

এই পেইজের আরও খবর

কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ 

কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

মাদারীপুর, ২৮ অক্টোবর : বিয়ের প্রলোভন দিয়ে মাদারীপুরের ডাসার থানার বালীগ্রাম এলাকায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এলাকার ঔষধ ব্যবসায়ী গোপাল শীলের বিরুদ্ধে। ঘটনা ফাঁস হওয়ার পর থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে পলাতক রয়েছে ওই ব্যবসায়ী। তবে এ বিষয়টি ধামাচাপা দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন স্থানীয়রা।

এলাকা ও পুলিশ সূত্রে জানা গেছে, বালীগ্রাম এলাকার ধুলগ্রামের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রীকে বিয়ের প্রলোভন দিয়ে দীর্ঘদিন ধরে ধর্ষণ করে আসছে একই এলাকার সোনমন্দি বাজারের ঔষধ ব্যবসায়ী গোপাল শীল। আজ সকালে এ ধর্ষণের ঘটনা ঐ এলাকায় জানাজানি হলে জনমনে তোলপার সৃষ্টি হয়। খবর পেয়ে ডাসার থানা পুলিশ দুপুরে এলাকায় আসলে গোপাল শীল ওই গ্রাম ছেড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মো. এমদাদুল হক জানান, ধর্ষণের বিষয়টি আমি জেনেছি, তবে লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মা পাড়ি দেয়া যাবে ৪০ মিনিটে : নৌমন্ত্রী 

354

মাদারীপুর, ২৮ অক্টোবর : কাওড়াকান্দি ফেরিঘাটটি শিগগিরই স্থানান্তর করা হচ্ছে কাঁঠালবাড়ি ফেরিঘাটে। এতে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌ-পথের ১৩ কিলোমিটারের দূরুত্বের ৬ কিলোমিটার কমে যাবে। ফলে ৪০ মিনিটেই পদ্মা নদী পাড়ি দেয়া সম্ভব হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার সকালে মাদারীপুরে লেকেরপাড়ে আচমত আলী খান ফাউন্ডেশনের উদ্যেগে ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের আন্তর্জাতিক মানের ৬দিন ব্যাপী বিনামূল্যে চিকিৎসা শিবির উদ্ধোধন শেষে তিনি এ কথা বলেন।

এসময় নৌ-পরবিহন মন্ত্রী আরো বলেন, কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের পদ্মা নদীতে নাব্যতা সঙ্কটের কারণে প্রতিনিয়ত ড্রেজার দিয়ে বালু অপসারণ করা হচ্ছে। এছাড়া যেখানে নাব্যতা সঙ্কটে ফেরি আটকে যাচ্ছে, সেই রুটগুলোকেও শিগগিরই কেটে ফেলা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিং কুইং ও ট্রেড অ্যাটাচে ইয়াং চুন জিং। এছাড়া দেশি বিদেশি ৩১ সদস্য দলের বিশেষ মেডিকেল টিম সেখানে উপস্থিত ছিলেন।

এসময় ওবায়দুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের প্রশাসক মো. মিয়াজ উদ্দিন খান ও পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেনসহ অন্যরা।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মা সেতুর সুপার স্ট্রাকচার মাওয়া পৌঁছেছে 

0547

মুন্সীগঞ্জ, ৯ আগস্ট : পদ্মা সেতু নির্মাণের ‘সুপার স্ট্রাকচার’ (স্প্যান) মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ঘাটে পৌঁছেছে। সোমবার দুপুর ১২টার দিকে স্প্যানবাহী জাহাজটি মাওয়ায় এসে পৌঁছায়। এর পূর্বে জুলাই মাসের শেষ সপ্তাহে চীন থেকে একটি মাদার ভেসেলে করে এই সুপার স্ট্রাকচার বাংলাদেশের কুতুবদিয়া চ্যানেলে এসে পৌঁছে।
সেখান থেকে একটি লাইটারেজ জাহাজে করে এই সুপার স্ট্রাকচার নিয়ে যাওয়া হয় মংলা বন্দরে। সেখানে কাস্টমস ক্লিয়ারেন্সের পর গত ২৯ জুন একটি বার্জে করে এই সুপার স্ট্রাকচার মাওয়ার পথে পাঠানো হয়।

তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া ও নদীতে প্রচুর স্রোতের কারণে কোনো রকম ঝুঁকি না নিয়ে বার্জটি অতি সতর্কতার সাথে নৌ-পথ অতিক্রম করতে থাকে। এতে সময় বেশি লাগলেও গতকাল নিরাপদে এই সুপার স্ট্রাকচারবাহী বার্জটি মাওয়া পদ্মা সেতু প্রকল্প এলাকায় এসে পৌঁছে।

এ সব তথ্য দিয়ে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, এই চালানে একটি স্প্যান পূরণ করার মত স্ট্রাকচার রয়েছে। এটি দিয়ে জাজিরা প্রান্তে দুই পিলারের মধ্যে ব্রিজ নির্মাণ করা হবে।

এই কাজ দৃশ্যমান হবে আগামী ডিসেম্বর মাসে। এভাবে পর্যায় ক্রমে একটি করে স্প্যান বসিয়ে পূর্ণাঙ্গ ব্রিজটি নির্মিত হবে। গত সপ্তাহে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া বাজারে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের জানান, এ পর্যন্ত পদ্মা সেতুর সার্বিক কাজের অগ্রগতি হয়েছে শতকরা ৩৭ ভাগ।

Share This:

এই পেইজের আরও খবর

মাদারীপুরে ভয়াবহ আগুন, ক্ষতি ২ কোটি টাকা 

08455

মাদারীপুর, ৯ আগস্ট : মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ২০টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। মাদারীপুর, রাজৈরের খালিয়া ও ভাঙ্গা ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মী এবং স্থানীয় বাজারের ব্যবসায়ীরা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

জানা গেছে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের লস্কর মার্কেটের বিসমিল্লাহ ডেকরেটরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এরপর আগুন ছড়িয়ে পড়ে পুরো মার্কেটে। এতে হাবিব ডেকরেটর, বাদল সাহার গোডাউন, পুস্প গার্মেণ্টস, সেলিম ফার্মেসীসহ ২০ দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

এ সময় শরিফ ছাতা ফ্যাক্টরি নামে একটি ছাতা তৈরির কারখানাও পুড়ে যায়। ফ্যাক্টরীর মালিক আলমগীর হোসেন আগুনে ঝলসে গেছেন। তাকে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

টেকেরহাট বনিক সমিতির সভাপতি শিবনাথ সাহা বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অগ্নিকাণ্ডে ২০টি দোকান ও একটি ছাতা তৈরির কারখানা পুড়ে গেছে। এতে কমপক্ষে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে বলে তিনি জানান।

রাজৈর থানার ওসি মো. কামরুল হাসান বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও স্থানীয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ব্যবসায়ীদের তথ্যমতে ক্ষয়ক্ষতির পরিমান ২ কোটি টাকা।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মায় স্পিডবোট ডুবি, নিখোঁজ ৪ 

002

মাদারীপুর, ২ আগস্ট : কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের পদ্মানদীর কাঁঠালবাড়ী ঘাট এলাকায় একটি স্পিডবোট ডুবির ঘটনায় ৪ যাত্রী নিখোঁজ রয়েছে।

সোমবার রাত ৮ টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজদের কোনো পরিচয় পাওয়া যায়নি।

কাওড়াকান্দি ঘাট ও শিবচর থানা সূত্রে জানা গেছে, শিমুলিয়া থেকে কাওড়াকান্দি ঘাটের উদ্দেশে আসা একটি স্পিডবোট রাতের অন্ধকারে দিক নির্ণয় করতে না পেরে নদীতে থাকা ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়।

এতে স্পিডবোটে থাকা কমপক্ষে ১৭ যাত্রী পানিতে ডুবে যায় এবং ১০ যাত্রী আহত হন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে কাঁঠালবাড়ী ঘাটে নিয়ে আসে।

শিবচর থানার ওসি জাকির হোসেন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, ‘ড্রেজারের পাইপে ধাক্কা লেগে স্পিডবোটটি ডুবে যায়। বেশ কয়েকজন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। অন্যান্যরা পাশের চরে সাঁতরে উঠেন। তবে ৪ জন যাত্রীর খোঁজ এখনো পাওয়া যায়নি। খবর পেয়ে শিবচর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তল্লাশি চালাচ্ছে।’

Share This:

এই পেইজের আরও খবর

মাদারীপুরে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা 

image-23316

মাদারীপুর, ২৯ জুন : মাদারীপুরের শিবচর উপজেলায় মিঠু বেপারী (২৮) নামে এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ হত্যায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে শিবচর থানা পুলিশ।

মঙ্গলবার রাতে উপজেলার চরচান্দা এলাকায় এ ঘটনা ঘটে

নিহত মিঠু বেপারী শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি চলতি বছরের ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় ইউপি সদস্য নির্বাচিত হন। তিনি একই ইউনিয়নের তোতা মিয়ার ছেলে।

পারিবারিক সূত্র জানায়, পূর্ব শত্রুতা ও সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনের জের ধরে মিঠু বেপারীকে গতকাল মঙ্গলবার ইফতারের পরে চরচান্দা এলাকায় একা পেয়ে উপর্যুপরি কুপিয়ে আহত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গুরুতর আবস্থায় তাকে রাত ১০টার দিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে শিবচর থানার ওসি মো. জাকি হোসেন মোল্লা জানান, এ হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত সন্দেহে চরচন্দ্রা গ্রামে কালাই জমাদ্দারের ছেলে রাজা মিয়া জমাদ্দারকে পুলিশ রাতেই গ্রেপ্তার করা হয়েছে।

পূর্বশত্রুতা ও সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৯ 

মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৯

ঢাকা : মাদারীপুরের সমাদ্দার এলাকায় ব্রিজের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়ে নয় জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন।

এদের মধ্যে ঘটনাস্থলে পাঁচ, সদর হাসপাতালে তিন ও রাজৈর হাসপাতালে একজন মারা গেছেন।

নিহতদের মধ্যে পাঁচ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, বরিশালের হিরু লাল বাড়ৈ (৬০), ঝালকাঠির সুফিয়া বেগম (৫০), বাসের সুপারভাইজার টিটু (৪০), মো. আলী (৪৫) ও মিজান (৪০)। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহতদের বরিশাল, ফরিদপুর ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মাদারীপুরের পুলিশ সুপার সরোয়ার হোসেন।

তিনি জানান, সুগন্ধা পরিবহনের একটি যাত্রীবাহি বাস ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিল। পথে মাদারীপুরের সমাদ্দার এলাকায় ব্রিজের রেলিং ভেঙে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে পাঁচ যাত্রী নিহত হন।

মাদারীপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শশাঙ্ক ঘোষ জানান, আহতদের হাসপাতালে আনা হলে বিকেল ৬টা পর্যন্ত তিনজন মারা যান।

এছাড়া রাজৈর হাসপাতালের আরএমও ডা. প্রদীপ কুমার জানান, দুর্ঘটনায় আহতদের মধ্যে হাসপাতালে একজন মারা গেছেন।

প্রত্যক্ষদর্শী বাস যাত্রী বরিশাল নার্সিং ইনস্টিটিউশনের ছাত্রী দিতি জানান, ‘চোখের পলকেই কিছু বুঝে ওঠার আগেই বাসটি রেলিং ভেঙ্গে খালের মধ্যে পড়ে যায়।’

মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম  বলেন, দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ও নিহতদের উদ্ধার করেছে।

Share This:

এই পেইজের আরও খবর

ব্রিজ ভেঙে বাস নদীতে; নিহত ৫ 

ব্রিজ ভেঙে বাস নদীতে; নিহত ৫

ঢাকা, ২৭ মে : মাদারীপুরের সমাদ্দার এলাকায় ব্রিজের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার দুপুর ২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়র সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা-বরিশাল মহাসড়কের সমাদ্দার এলাকায় ব্রিজ পারাপারের সময় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস খাদের পড়ে যায়। এতে ঘটনাস্থলে ৫ জন নিহত হয়। আহত হয়েছে আরও ২০জন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস ও পুলিশ সমস্যরা আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ এ তথ্য জানিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

মাদারীপুরে গুলিবিদ্ধ একজনের মৃত্যু 

093512Deth-1

মাদারীপুর, ২ এপ্রিল : মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের আশাপাট গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধ ৭ জনের মধ্যে একজন মারা গেছেন। নিহতের নাম পরিচয় এখনও জানা যায়নি। শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এরআগে শুক্রবার সকালে কুনিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সাহেব আলী ও সাবেক চেয়ারম্যান ইসমাইল হাওলাদারের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় ইসমাইল হাওলাদারের সমর্থকরা সাহেব আলীর সমর্থকদের ওপর গুলি চালালে ৭ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছিল। পরে সাহেব আলীর বিক্ষুব্ধ সমর্থকরা ইসমাইল হাওলাদারের বাড়িঘরে আগুন লাগিয়ে দেয়।

Share This:

এই পেইজের আরও খবর

মাকে কুপ্রস্তাব দেওয়ায় সন্তানকে খুন! 

kill

মাদারীপুর, ২৯ মার্চ : মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের বড় মেহের গ্রামে এমরান মাতুব্বর নামে এক যুবক খুন হয়েছেন। নিহতের মায়ের দাবি তিনি নিজেই তার সন্তানকে খুন করেছেন।

এই ঘটনায় নিহতের মা মাকসুদা বেগম এবং পিতা ইদ্রিস মাতুব্বরকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য মাদারীপুর সদর থানায় নিয়ে আসা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার বড় মেহের গ্রামে এমরান মাতুব্বর দীর্ঘদিন যাবৎ তার নিজ মাকে বিভিন্ন ধরনের কু প্রস্তাব দিয়ে আসছিল। সোমবার বিকালে এমরান তার মাকে কুপ্রস্তাব দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। এসময় দা দিয়ে এলোপাথারি কোপালে গুরুতর আহত অবস্থায় তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরবর্তীতে মাদারীপুর সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকের কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ফরিদপুর মেডিকের কলেজ হাসপাতালে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে ঢাকা নেওয়ার পথে মঙ্গলবার সকালে মারা যায় এমরান।

নিহত মা মাকসুদা বেগম জানান, আমার সন্তানকে আমি নিজ হাতে খুন করেছি। ও একটা অমানুষ। আমার সাথে খারাপ সম্পর্ক করতে চেষ্টা করছে পরে আমি নিজেই ওকে দা দিয়ে কুপিয়ে হত্যা করি।

Share This:

এই পেইজের আরও খবর

স্বর্ণের দোকানে ডাকাতি : গুলিতে আহত ব্যবসায়ীর মৃত্যু 

366

মাদারীপুর, ৭ মার্চ : জেলার কালকিনিতে ৩টি স্বর্ণের দোকানসহ ৫টি দোকানে ডাকাতিকালে গুলিতে আহত দুই ব্যবসায়ীর মধ্যে একজন মারা গেছেন।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা জানান, গুলিবিদ্ধ দুইজনের মধ্যে স্বপন কাজী (৩৮) বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে মারা যান।

ওসি আরো জানান, গুরুতর আহত অপর গুলিবিদ্ধ সোহেল মৃধাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ডাকাতদের হামলায় আহত অন্যরা কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মিয়ারহাট বাজারে রবিবার রাত ২টার দিকে ডাকাতির এ ঘটনা ঘটে।

ডাকাতদের হামলায় আহতরা হলেন- সোহেল মৃধা (৩০), জলিল খাঁ (৬০), আনসার চৌকিদার (৫৫) ও মনির সরদার (২৬)।

ঘটনার প্রত্যক্ষদর্শী বাজারের পাহারাদার আব্দুল জলিল খাঁ জানান, রাতে ৮-১০ জনের মুখোশধারী ডাকাত প্রথমে অস্ত্রের মুখে তাকে ও অপর পাহারাদার আনসার চৌকিদারকে বেঁধে ফেলে। এরপর মারধর করে তাদের কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। পরে বাজারের আচল জুয়েলার্স, মৌসুমী জুয়েলার্স, শুভ জুয়েলার্স, নিজাম টেইলার্স ও ইসমাইল টেইলার্স থেকে ৬৫ ভরি স্বর্ণ, ৪৫০ ভরি রুপা ও ২ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় বাঁধা দিতে আসলে স্বপন কাজী ও সোহেল মৃধা গুলিবিদ্ধ হন। এ ছাড়া ৩ জনকে কুপিয়ে আহত করে ডাকাতরা

Share This:

এই পেইজের আরও খবর