২০ আগস্ট ২০১৭
সন্ধ্যা ৭:৩১, রবিবার

মানিকগঞ্জে বজ্রপাতে শিশুসহ নিহত ৫

মানিকগঞ্জে বজ্রপাতে শিশুসহ নিহত ৫ 

58

মানিকগঞ্জ, ২৯ মে : মানিকগঞ্জের সিংগাইর ও সাটুরিয়া উপজেলায় বজ্রপাতে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন।

রোববার বেলা আড়াইটার দিকে সিংগাইরের বায়রা কাটাখালি ও সাটুরিয়ার হরগজ চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সিংগাইরের জামালপুর গ্রামের নজগর আলীর ছেলে তাহের (৪০), একই গ্রামের আবদুল খালেকের ছেলে আবদুল বারেক (৪৫) ও রওশন আলীর ছেলে আসলাম হোসেন (৪০) এবং সাটুরিয়ার হরগজ চরপাড়া গ্রামের মৃত গনেশ চন্দ্র সরকারের ছেলে জয়ন্ত চন্দ্র সরকার (১২) ও মৃত গোবরধনের ছেলে নিতাই চন্দ্র সরকার (১৬)।

বায়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাটু জানান, রোববার দুপুরে ১০-১২ জন শ্রমিক কাটাখালি মাঠে ধান কাটছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলে বারেক ও তাহের নিহত হন।

আহত ছয়জনকে উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালে পাঠায় স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আসলামের মৃত্যু হয়। আহত দুজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. লুৎফর রহমান জানান, হাসপাতালে ভর্তিকৃতদের মধ্যে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে হরগজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন জ্যোতি জানান, বেলা ৩টার দিকে হরগজ চরপাড়া গ্রামে মাঠে কাজ করার সময় বজ্রপাতে জয়ন্ত ও নিতাইয়ের মৃত্যু হয়।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার 

585

মানিকগঞ্জ, ১০ মার্চ : মানিকগঞ্জের দুটি পৃথক এলাকায় নিখোঁজের একদিন পর দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা দুজনেই বৃহস্পতিবার বিকেল থেকে নিখোঁজ ছিল।

শুক্রবার সকালে শিবালয় উপজেলার আরিচা ঘাটের বালুর চর থেকে সাব্বির হোসেন নামে ৮ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রায় একই সময়ে ঘিওর উপজেলার বৈকন্ঠপুর গ্রামের বাঁশঝাড় থেকে দুরন্ত নামে ৭ বছরের আরো এক শিশুর মরদেহ উদ্ধার হয়।

তাৎক্ষণিক হত্যাকাণ্ডের কারণ জানাতে পারেনি পুলিশ। শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জেড এম জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ 

মানিকগঞ্জ, ২ জানুয়ারি : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকে পড়ে ছোট বড় সাতটি ফেরি।

রবিবার রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ-পুলিশের ইনচার্জ সামছুল আলম ফেরি চলাচল বন্ধের বিষয়টি জানান।

তিনি বলেন, নৌ-পথে সকল প্রকার দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে এ ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে এজতেমার বাস খাদে পড়ে নিহত এক, আহত ৪০ 

মানিকগঞ্জ, ৭ ডিসেম্বর : মানিকগঞ্জে এজতেমার বাস খাদে পড়ে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৪০ জন আহত হয়েছে। মঙ্গলবার রাত ১০ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সদর উপজেলার মুলজানে এ দূর্ঘটনা ঘটে।

নিহত ব্যাক্তির নাম আবুল কালাম (৫৫)। তার বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মিঠাগ্রামে। আহতদের মধ্যে ১০ জনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বাকিদের মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মানিকগঞ্জ থানার এসআই ফরিদ আহমেদ জানায়, ইসলাম পরিবহনের একটি বাস টঙ্গী এজতেমা শেষে পটুয়াখালীর কুয়াকাটা যাচ্ছিল। পথিমধ্যে মুলজান আসার পর একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে ট্রাকটির পিছনে সজোরে ধাক্কা দেয়। এতে বাসটি পাশ্ববর্তী খাদে পড়ে যায়। ঘটনাস্থল থেকে বাস ও ট্রাক জব্দ করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 

5817

মানিকগঞ্জ, ১৬ জুলাই : মানিকগঞ্জের শিবালয় উপজেলায় বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

আজ শনিবার সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শিবালয় উপজেলা উথলী এলাকার আলী হোসেনের ছেলে আলমগীর হোসেন(২৫) ও একই উপজেলার মহাদেবপুর এলাকার আলাউদ্দিনের ছেলে রাজিবুল ইসলাম(২৬)। এরা দুজনই বন্ধু বলে জানা গেছে।

বরংগাইল হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়ামিন উদ দৌলা জানান, দুই বন্ধুর মৃতদেহ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

হাইওয়ে পুলিশের ওই কর্মকতা জানান, দর্শনা থেকে ঢাকামুখি একটি দূরপাল্লার বাস টেপড়া বাসস্ট্যান্ড এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালকসহ আরোহী নিহত হয়।

এ ঘটনার পরপরই বাসচালক ও সহকারীরা পালিয়ে গেলেও বাসটিকে আটক করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে মা-মেয়েসহ নিহত ৪ 

39

মানিকগঞ্জ, ১৫ জুলাই : ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের তরা এলাকায় বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ চারজন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন আরও তিন পিকআপ যাত্রী।

তাদের মানিকগঞ্জ সদর ও গিলন্ড এলাকার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকালে ঢাকাগামী সোহাগ পরিবহনের বাস ও আরিচাগামী পিকআপ এই দুর্ঘটনার কবলে পড়ে।

নিহতরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম এলাকার শেফালী বেগম (৫০) ও তার মেয়ে নাসরিন আক্তার (৩০), বেরঘাটা জয়নগর এলাকার আব্বাস আলীর ছেলে মিজানুর রহমান (৩০) এবং টাঙ্গাইলের নাগরপুর উপজেলার চরভাদ্রা এলাকার শুকলাল রাজবংশীর ছেলে পরাণ রাজবংশী (৪৮)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, সকাল ছয়টার দিকে ওই এলাকায় বাসের সঙ্গে (ঢাকা মেট্রো গ ১১-২৫৫৫) পিকআপের (ঢাকা মেট্রো ন ১৬-২১০২) মুখোমুখি সংঘর্ষে হয়। এতে ঘটনাস্থলেই পিকআপ যাত্রী শেফালী ও নাসরিন নিহত হন।

আহত অবস্থায় মিজানুর ও পরাণসহ তিনজনকে মানিকগঞ্জ সদর হাসপাতালে এবং দুইজনকে মুন্নু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় মিজানুর ও পরাণ মারা যান।

আর বাসের সবাই অক্ষত রয়েছেন।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌল্লা জানান, ঘটনাস্থল থেকে বাস আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য লাশ নেয়ার প্রক্রিয়া চলছে।

আর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে ২ চালক নিহত 

পটুয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সাটুরিয়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন।

শুক্রবার রাত প্রায় ১২টায় ঢাকা-আরিচা মহাসড়কের সেকেন্ড গোলড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বাসচালক মো. শাহীন হোসেন (৪০) ও ট্রাকচালক মোঃ জাহাঙ্গীর শেখ (৩৫)।

পুলিশ জানায়, শুক্রবার মধ্য রাতে যশোরগামী সবজি বোঝাই ট্রাক ও ঢাকা থেকে ছেড়ে আসা গোল্ডেন লাইন বাসের সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই দুই চালক নিহত হন। আহত হন অন্তত ১৫ জন। তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম  জানান, দুই চালকের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে সাংবাদিককে পিটিয়ে আহত 

333

মানিকগঞ্জ, ২৩ জুন : মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় কয়েকজন তরুণ স্থানীয় এক সাংবাদিককে পিটিয়ে আহত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার বাইমাইল এলাকায় এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিকের নাম নাসির উদ্দিন সামি (২৮)। তিনি দৈনিক খোলা কাগজ ও অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তিনি থানায় মামলা করেছেন।

নাসির উদ্দিন বলেন, মঙ্গলবার দুপুরে বাইমাইল গ্রামের জাকির হোসেন (৩০), সাইফুল ইসলামসহ (২৮) চার-পাঁচজন একটি বাঁশঝাড়ে জুয়া খেলছিলেন। একপর্যায়ে পুলিশ অভিযান চালিয়ে সাইফুলকে আটক করে। অন্যরা পালিয়ে যান। এরপর স্থানীয় গণমান্য ব্যক্তিদের অনুরোধে মুচলেকা নিয়ে সাইফুলকে ছেড়ে দেয় পুলিশ। পরে রাত সাড়ে আটটার দিকে মানিকগঞ্জ-সিঙ্গাইর সড়কের বাইমাইল বাসস্ট্যান্ড থেকে বাড়ি ফিরছিলেন তিনি। বাড়ির কাছে পৌঁছালে জাকির, সাইফুলসহ চার-পাঁচজন তরুণ লাঠিসোঁটা নিয়ে তাঁর ওপর হামলা চালান। এতে তিনি গুরুতর আহত হন।

নাসির উদ্দিন বলেন, জুয়াড়িদের ধারণা, পুলিশে খবর দিয়ে তিনি (নাসির) তাদের ধরিয়ে দিয়েছেন। ছাড়া পাওয়ার পর তাঁকে দেখে নেওয়ার হুমকিও দেন জুয়াড়িরা।
গতকাল বুধবার বিকেলে ফোন করার চেষ্টা করেও জাকির ও সাইফুলের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, জাকির, সাইফুলসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বিএনপি প্রার্থী ভোট দিল আওয়ামী লীগ কর্মী! 

বিএনপির প্রার্থী ভোট দিল আওয়ামী লীগ কর্মী!

মানিকগঞ্জ, ২৮ মে : মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের বিএনপি প্রার্থী মতিয়ার রহমান নিজের ভোট দিতেও পারেনি বলে জানাগেছে। কেন্দ্রে যাওয়ার আগেই তিনি যানতে পারে তার ভোট দেয়া হয়ে গেছে। এর পর কোনো ভোট কেন্দ্রে ছিল না তার পোলিং এজেন্ট।

গতকাল শুক্রবার থেকেই তিনি নির্বাচনী এলাকার বাইরে অবস্থান করছেন বলে জানাগেছে। তবে টেলিফোনে ওই প্রার্থী জানিয়েছেন, আওয়ামী লীগের ক্যাডাররা তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। এজন্য ভয়ে তিনি এলাকায় আসেননি।

জানা গেছে, এর আগে যাচাই বাছাইয়ে মতিউর রহমানের মনোনয়ন পত্র বাতিল করেছিল নির্বাচন কমিশন। এরপর আওয়ামী লীগ প্রার্থী মতিন মোল্লাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে গত ২২ মে মতিয়ার রহমান হাইকোর্টে একটি রিট পিটিশন করেন। তারই প্রেক্ষিতে হাইকোর্টের বিচারক কামরুল ইসলাম সিদ্দিকী এবং রাজিক-আল-জলিলের যৌধ বেঞ্চ ২৬ মে মতিয়ার রহমানের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন।

ভোটের আগের দিন শুক্রবার তাদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয় নির্বাচন কমিশন।

শনিবার সরেজমিনে দিঘী ইউনিয়নের কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে মেম্বার প্রার্থী ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর পোলিং এজেন্ট রয়েছে। কিন্তু বিএনপির প্রার্থীর কোনো এজেন্ট নেই। সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তারা জানান, বিএনপির প্রার্থী কোনো এজেন্ট দেয়নি।

মোবাইল ফোনে বিএনপির প্রার্থী মতিয়ার রহমান জানান, প্রার্থিতা নিয়ে রিট করার পর থেকেই তাকে নানাভাবে হুমকি দেয়া হচ্ছিল। ভোটের দিন এলাকায় আসলে জানে মেরে ফেলা হবে এমন হুমকি দেয়া হয়েছে। এ কারণে
ভয়ে তিনি ভোট দিতে যাননি। কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে না পারায় এজেন্ট দিতে পারেননি বলে স্বীকার করেন তিনি।

এ বিষয়ে দলের বক্তব্য জানতে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রীতার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আওয়ামী লীগ প্রার্থী মতিন মোল্লা জানান, বিএনপি প্রার্থীকে হুমকি দেয়ার বিষয়টি তার জানা নেই। নিশ্চিত পরাজয় জেনেই বানোয়াট গল্প বলছেন তিনি।

মানিকগঞ্জ সদর উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে দুটো ইউনিয়নে নির্বাচন স্থগিত থাকায় ৮টিতে ভোটগ্রহণ হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে ছেলে-মেয়েসহ বিষপান, মায়ের মৃত্যু 

suicide

মানিকগঞ্জ, ২৬ ফেব্রুয়ারি : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ গ্রামে বিষপানে আত্মহত্যা করেছেন রাহিমা বেগম (৩০) নামে এক গৃহবধূ। একই সময় রাহিমা বেগম তার মেয়ে মেঘলা আক্তার (১২) ও ছেলে আকাশকেও (৭) বিষপান করান। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আজ শুক্রবার সকালে রাহিমার মরদেহ উদ্ধার করে পুলিশ। রাহিমা ওই এলাকার রহিম মিয়ার স্ত্রী।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার জানান, বৃহস্পতিবার মধ্যরাতে রাহিমা বেগম মেঘলা ও আকাশকে বিষপান করিয়ে নিজেও বিষপান করেন। ছেলে-মেয়ের চিৎকারে বাড়ির লোকজন টের পেয়ে তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। এ সময় ঘটনাস্থলেই রাহিমা বেগমের মৃত্যু হয়।  মেঘলা ও আকাশ মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জের ধরে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে। তবে তদন্তের পরে আসল কারণ জানা যাবে বলে জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

সিংগাইরে ২ খুনের মামলায় গ্রেপ্তার ১ 

1111383

মানিকগঞ্জ, ২২ ফেব্রুয়ারি : মানিকগঞ্জের সিংগাইরে রবিবার জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাগ্নের হাতে দুই মামা খুনের ঘটনায় জহির উদ্দিন নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ উজ্জামান।

এর আগে নিহত আজিজ মোল্লার স্ত্রী ফরিদা বেগম বাদী হয়ে রবিবার রাত সাড়ে ১২টার দিকে সিংগাইর থানায় ১৮ জনের নামসহ অজ্ঞাত আর ৫ জনকে আসামি করে  মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে ঘাতক জাহিদুল ইসলামের শ্বশুর জহির উদ্দিনকে (৭০) গ্রেপ্তার করে।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে দুজনকে কুপিয়ে হত্যা 

khun-হত্যা

মানিকগঞ্জ, ২১ ফেব্রুয়ারি : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোবিন্দল গ্রামে পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে  প্রতিপক্ষের হামলায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহতাবস্থায় একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- আজিজ মোল্লা (৫৫) ও তার চাচাতো ভাই টেন্ডা মিয়া (৫০)।

আজ রবিবার সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজিজ মোল্লার বোনের ছেলেদের সঙ্গে পাওনা টাকা নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে আজ সকালে তাদের দুইজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এদের মধ্যে একজন ঘটনাস্থলে ও অন্যজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ 

134161_1

মানিকগঞ্জ, ১০ ফেব্রুয়ারি : শীতের শুরু থেকে ঘন কুয়াশার কারণে প্রায় প্রতিদিনই কয়েক ঘণ্টা বন্ধ থাকছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের ফেরি চলাচল। এতে উভয় পাড়ের ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় আটকে পড়ে শ’ শ’ যানবাহনের হাজারো যাত্রীকে দূর্ভোগ পোহাতে হয়।

বিশেষ করে শীতের এই দিনগুলোতে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত পার হওয়ার সময় কুয়াশার কারণে মূমূর্ষ রোগী নিয়েও অ্যাম্বুলেন্সবাহী ফেরি মাঝ নদীতে ঘণ্টার পর ঘণ্টা নোঙর করে থাকতে হয়েছে।

অব্যাহত ঘন কুয়াশার কারণে এই মাঘ মাসের শেষের দিকেও একইভাবে বিঘ্নিত হচ্ছে নৌপথের ফেরি চলাচল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

আর কুয়াশায় দিক হারিয়ে মাঝ নদীতে নোঙর করে আছে যাত্রী ও যানবাহন বোঝাই আটটি ফেরি।

ইতিমধ্যে ফেরি পারের অপেক্ষায় উভয় পাড়ের ঘাট এলাকায় আটকে পড়েছে ছয় শতাধিক বাস-ট্রাকসহ বিভিন্ন ধরণের যানবাহন।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে উভয় পাড়ের ঘাট এলাকায় ফেরি পারের জন্য আসা যানবাহনের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। এতে দূর্ভোগে পড়েছেন হাজারো যাত্রীসহ যানবাহন শ্রমিক।

কুয়াশা কেটে গেলে আবারো ফেরি চালু করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, মঙ্গলবার মধ্যরাত থেকে পদ্মা অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। দুইটার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে আচ্ছন্ন হয়ে পড়ে এই নৌপথ।

এ সময় যাত্রী ও যানবাহন পারাপার করতে গিয়ে কুয়াশায় দিক হারিয়ে রো রো (বড়) বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, শাহ মখদুম, খান জাহান আলী, গোলাম মওলা, ইউটিলিটি (মাঝারি) শাপলা-শালুক, চন্দ্র-মল্লিকা এবং কে-টাইপ (ছোট) কপোতী ও কাবেরী ফেরি মাঝ নদীতে নোঙর করে আছে।

এ কারণে দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আর পাটুরিয়া ঘাটে আরো আটটি ফেরি পন্টুন ও এর পাশে অবস্থান করছে।

কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চালু করা হবে। তখন অগ্রাধিকার ভিত্তিতে আটকে পড়া যানবাহনগুলো আগে পারাপারের ব্যবস্থা করা হবে বলেও জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

১০ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক 

feri1454298963

মানিকগঞ্জ, ১ ফেব্রুয়ারি : ১০ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। ঘন কুয়াশার কারণে রবিবার রাত সাড়ে ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ থাকে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশা কেটে তা স্বাভাবিক হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, সন্ধ্যা থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। রাত সাড়ে ১১টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ 

1453688959

মানিকগঞ্জ, ২৫ জানুয়ারি : পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

আজ সোমবার ভোর সোয়া ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

পাটুরিয়া ফেরিঘাটের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল ‍জানান, কুয়াশার তীব্রতা বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনারোধে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

Share This:

এই পেইজের আরও খবর