১৭ অক্টোবর ২০১৭
দুপুর ১২:১১, মঙ্গলবার

মুন্সীগঞ্জে ৫০ জেলেকে কারাদণ্ড, ৭ লাখ মিটার কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জে ৫০ জেলেকে কারাদণ্ড, ৭ লাখ মিটার কারেন্টজাল জব্দ 

0000

মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ, ১৬ অক্টোবর : মুন্সীগঞ্জে পৃথক অভিযানে ৫০ জেলেকে আটক করে কারাদ-, ৫০৫ কেজি মা ইলিশ ও ৭ লাখ ২ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে। রোববার রাত ৮টা থেকে সোমবার সকাল ১০ টা পর্যন্ত মুন্সীগঞ্জ সদরের মেঘনা, লৌহজং ও শ্রীনগর উপজেলার পদ্মা নদীর অংশে এই অভিযান চলে।

জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. অলিয়ুর রহমান জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে মুন্সীগঞ্জের পদ্মা নদীর লৌহজং অংশে ৫০ জেলেকে আটক করে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন প্রত্যেককে ৭দিন করে কারাদ- প্রদান করেছেন। এ সময় তাদের কাছ থেকে ৪৫০ কেজি মা ইলিশ ও ২ লাখ কারেন্টজাল জব্দ করা হয়েছে। এছাড়া শ্রীনগর উপজেলার পদ্মা নদী থেকে ৫ লাখ ২হাজার মিটার কারেন্টজাল, ৪০ কেজি মা ইলিশ এবং মুন্সীগঞ্জ সদরের মেঘনা নদী থেকে ১০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট এবং বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানা মা ইলিশ বিতরণ করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা আরও জানান, প্রজনন মৌসুমে ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

টঙ্গীবাড়ীতে মাদ্রাসা ভবনের উদ্বোধন 

000

মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ, ১৫ অক্টোবর : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে ধীপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসায় দুইটি ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবন দুইটির উদ্বোধন করেন।

মাদ্রাসা প্রাঙ্গণে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভূতু, সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বারেক, টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের ভাইস এমিলী পারভীন, ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল, টঙ্গীবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জহির খান প্রমুখ।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

শ্রীনগরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

1

মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ, ১৪ অক্টোবর : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মুন্সীগঞ্জের শ্রীনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। শনিবার সকালে শ্রীনগর পুরাতন থানা চত্বর থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল বের করে বাজার এলাকায় প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় চত্বরে প্রতিবাদ সভা করেন।

এ সময় বক্তব্য রাখেন, শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম হোসেন খান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, যুগ্ন-সম্পাদক সৈয়দ শামসুল আলম খোকন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল হাই তালুকদার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মতিউর রহমান, উপজেলা শ্রমিক দলের সভাপতি দিদারুল ইসলাম অভি, সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, উপজেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, যুগ্ন-সম্পাদক মোয়াজ্জেম হোসেন মোড়ল প্রমুখ।

 

 

Share This:

এই পেইজের আরও খবর

শিমুলিয়ায় জনস্রোত, ফেরি সঙ্কটে দুর্ভোগ যাত্রীদের 

554

মুন্সিগঞ্জ, ১ সেপ্টেম্বর : মুন্সিগঞ্জের লৌহজংয়ে শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। নাব্যতা সঙ্কটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পর্যাপ্ত পরিমাণ ফেরি নেই। মাওয়া চৌরাস্তা থেকে যাত্রীবাহী বাসগুলো সারিবদ্ধভাবে দাঁড় করানো রয়েছে। পারের অপেক্ষায় শিমুলিয়া ঘাটে প্রায় ১২’শ যাত্রীবাহী গাড়ি।

সরেজমিনে দেখা যায়, ঘাট থেকে ৫/৬ কিলোমিটার দূরে বাসগুলো যাত্রী নামিয়ে দিচ্ছে। ফলে ঘরে ফেরা মানুষের ভোগান্তি আরো বেড়েছে। শিশুসন্তান ও পরিবার-পরিজন নিয়ে তীব্র রোদে হেঁটে যাচ্ছে মানুষ। ১৮টি ফেরি সচল থাকলেও বিভিন্ন কারণে নির্ধারিত সময়ের মধ্যে চলাচল করতে পারছে না। ডুবোচরে চ্যানেল কিছুটা সরু হয়ে যাওয়ায় ফেরি পারাপারে সময় বেশি লাগছে।

বরিশালগামী যাত্রী মো. মাসুদ বলেন, সবসময় শিমুলিয়া ঘাটে নিয়ে থামাত। এবার আমাদের বাস থেকে ৫ কিলোমিটার দূরে নামিয়ে দিয়েছে। পুরো রাস্তায় জ্যাম বাস যেতে পারছে না। এখন বউ-বাচ্চা আর লাগেজ নিয়ে রোদের মধ্যে হেঁটে আসছি।
শরীয়তপুরের সুমি বেগম বলেন, এবারের মতো ভোগান্তি আর কখনও দেখিনি। এদেশে ভিআইপিদের কোনো সমস্যা নেই সব সমস্যা আমাদের মতো সাধারণ মানুষের।

একই অভিযোগ করলেন মাদারীপুরের উজ্জল, খুলনার জোনাকি বেগম, গোপালগঞ্জের সোহাগ শেখসহ আরো অনেক যাত্রী। ঈদের সময় কর্তৃপক্ষের এমন অব্যবস্থাপনার জন্য ক্ষোভ প্রকাশ করেন তারা।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিসুর রহমান জানান, ঘাটে ঈদ উপলক্ষে বাড়তি চাপ রয়েছে। আমরা চেষ্টা করছি যাত্রীদের ভোগান্তি ছাড়া পার করার জন্য। ফেরি সঙ্কট ও নাব্যতা সঙ্কটের কারণে পার হতে অতিরিক্ত সময় লাগছে। আমাদের দায়িত্বে কোনো গাফিলতি নেই।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির এজিএম শাহ খালেদ নেওয়াজ বলেন, আমাদের ১৯টি ফেরি চালু আছে। কিন্তু তীব্র স্রোতে ও নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

তিনি বলেন, রো রো ফেরিগুলো ঠিকমত চলতে পারছে না। ছোট ফেরিগুলো দিয়ে যথেষ্ট পরিমাণ যানবাহন পারাপার করতে পারছে না। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি।

Share This:

এই পেইজের আরও খবর

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৬০০ যান 

55787

মুন্সীগঞ্জ, ২৩ জুন : মুন্সীগজের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে পারাপারের জন্য শুক্রবার সকাল থেকেই ঈদের ঘরমুখো যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা গেছে। ১৮টি ফেরি দিয়ে শিমুলিয়া থেকে কাঠালবাড়ি ঘাট পর্যন্ত প্রায় ৭০০ ছোটবড় গাড়ি ও প্রায় ৫০০ মোটরসাইকেল এরইমধ্যে পারাপার হয়েছে।

তবে নদী পার হওয়ার অপেক্ষায় এখন পর্যন্ত আরও প্রায় ৬০০ যানবাহন ঘাটে অপেক্ষা করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ লাইন আরও দীর্ঘ হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক শাহ নেওয়াজ বলেন, প্রায় ৬০০ গাড়ির মতো পারাপারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে প্রাইভেটকারের সংখ্যাই বেশি। যানবাহন আরও বাড়তে পারে। তবে আমরা যাত্রীবাহী গাড়িকে প্রাধান্য দিয়ে পারাপার করছি। ১৮ টি ফেরির সবগুলো চালু আছে।’

এদিকে, ফেরি লোড-আনলোড করতে সময় বেশি লাগায় অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করেছেন।

অন্যদিকে, সি বোট ও লঞ্চে করেও শত শত যাত্রীকে পদ্মা পার হতে দেখা গেছে।

এদিকে লঞ্চে বেশি ভাড়া আদায় করছে বলে কয়েকজন যাত্রী অভিযোগ করেন। তবে লঞ্চ মালিক ইকবাল হোসেন জানান, লঞ্চে যাতায়াতে ভাড়া লাগে ৩০ টাকা করে। ভাড়া বেশি নেওয়া হচ্ছে না। তবে কেউ বেশি দাবি করলে তার ব্যাপারে অভিযোগ দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ 

696

মুন্সীগঞ্জ, ১০ জুন : মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে মাসুদ (১৮) নামে এক তরুণ নিহত হয়েছেন।

শনিবার ভোরে জেলা সদরের চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমুশুরা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মাসুদ ওই গ্রামের মরহুম মো. মোজাফ্ফর ঢালির ছেলে।

সংঘর্ষে অপর তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

গুলিবিদ্ধরা হলেন- তারিক (২০), সুমন দেওয়ান (২০) ও ইরফান (২২)।

তাদের মুন্সীগঞ্জে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, ওই গ্রামের আওয়ামী লীগ নেতা নান্নু হাজী ও মো. হারুনের সঙ্গে অপর আওয়ামী লীগ নেতা এবং ওয়ার্ড মেম্বার মন্টু দেয়ানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে।

গত ইউপি নির্বাচনে হারুণকে পরাজিত করে মন্টু দেওয়ান মেম্বার নির্বাচিত হয়। এরপর হারুণ ও তার গ্রুপ এলাকা ছাড়া হয়। এরই পরিপ্রেক্ষিতে নান্নু হাজী ও হারুণ এক হয়ে আজ ভোরে মন্টু দেওয়ান গ্রুপের ওপর হামলা করলে এ সংঘর্ষ বাধে।

এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মাসুদ নিহত হন। এছাড়া অপর তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

ওসি জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দোষীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

২২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আফিল পেপার মিলের আগুন 

মুন্সীগঞ্জ, ২৪ মার্চ : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভাটেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন আফিল পেপার মিলের আগুন দীর্ঘ ২২ ঘণ্টা পর শুক্রবার সকাল নয়টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিভাতে কাজ করেছে ফায়ার সাভির্সের ১৩টি ইউনিট। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নিরূপণ করা না গেলেও মিলটির উৎপাদনশীল তিনটি ইউনিটই সম্পূর্ণ পুড়ে প্রায় ১৫০ কেটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিক পক্ষ।

আগুন নিভাতে গিয়ে ৬ ফায়ার সার্ভিস কর্মীসহ ১০ জনের আহত হবার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুইজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১টার কিছু পর মিলে আগুন দেখতে পায় শ্রমিকরা। দাহ্য পদার্থ আর বাতাস থাকায় আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। প্রথমে কোম্পানির কর্মীরা পরে খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট অগ্নিনির্বাপণের কাজ শুরু করে। পরে মুন্সীগঞ্জ, ডেমরা, নারয়ণগঞ্জ বন্দর, আজমজী, দাউদকান্দি, আড়াইহাজার ফায়ার সার্ভিসের আরো এগারোটি ইউনিটসহ মোট ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজ করতে থাকে। তবে মিলটির ভেতরে স্তুপ করা কাগজ আর রাতে অন্ধাকারে কাজ করতে গিয়ে বেগ পেতে হয় তাদের।

কোম্পানিটির ব্যবস্থাপক (জিএম) আকমল হায়দায় বিপ্লব জানান, ফায়ার সার্ভিসের চরম অব্যবস্থাপনার জন্যই আগুন নেভাতে সময় লেগেছে। তা না হলে আগুন আরো দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হতো।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি : পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ২২ মামলার আসামি মুন্সীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী শাহজালাল মিজি (২৮) নিহত হয়েছেন। রোববার দিনগত রাত আড়াইটার দিকে সদরের বৈখর এলাকার কাঠবাগানে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

পুলিশ জানায়, নিহত ব্যক্তির কাছ থেকে দুটি বিদেশী পিস্তলসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। শাহজালাল ২২ মামলার পলাতক আসামি ছিলেন। এর মধ্যে সাত মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা ছিল।

পুলিশ সুপার জায়েদুল আলম জানান, শীর্ষ সন্ত্রাসী শাহজালালকে নিয়ে রাতে অস্ত্র উদ্ধারে মুন্সীগঞ্জ সদরের বৈখর এলাকার ময়নার কাঠবাগানে যায় পুলিশ। একপর্যায়ে শাহজালালের লোকজন পুলিশের কাছ থেকে তাঁকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধে শাহজালাল মিজি গুরুতর আহত হয়। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার মুত ঘোষণা করেন। মরদেহটি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন বলেন, শাহজালাল মিজি নিজেকে যুবলীগকর্মী পরিচয় দিয়ে এলাকায় ব্যানার, ফেস্টুন লাগাতেন। কিন্তু আমার জানামতে তিনি যুবলীগের কোনো কমিটিতে ছিলেন না।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে মুখোমুখি সংঘর্ষে শিশুসহ নিহত ৩ 

মুন্সীগঞ্জ, ২৪ ডিসেম্বর : মুন্সীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এতে অন্তত ২৫ যাত্রী কমবেশি আহত হয়েছেন।

শনিবার দুপুর সোয়া ২টার দিকে শ্রীনগর উপজেলার কেয়াটখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাঁসাড়া পুলিশ ফারির ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোরশেদ তালুকদার জানান, আরাম পরিবহন ও গুধলী পরিবহনের দুটি যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশু মারা যায়।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে ৫৭ জেলে গ্রেফতার 

3895

মানিকগঞ্জ, ২৪ অক্টোবর : মানিকগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ২ উপজেলার পদ্মা ও যমুনা নদী থেকে ৫৭ জেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সোমবার (২৪ অক্টোবর) ভোরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের বাড়ি রাজবাড়ী, পাবনা ও মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ পুলিশের ইনচার্জ সামছুল আলম সংবাদ মাধ্যমকে জানান, ভোরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামাল মোহাম্মদ রাশেদ ও উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রফিকুল ইসলামের নেতৃত্বে শিবালয় উপজেলার বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় ৪৩ জেলেকে গ্রেফতার করা হয়।

এছাড়া দৌলতপুর উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৪ জেলেকে গ্রেফতার করে দৌলতপুর থানা পুলিশ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান সংবাদ মাধ্যমকে জানান, গ্রেফতার ব্যক্তিদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি ও মজুদ করা নিষিদ্ধ করেছে সরকার।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সিগঞ্জে স্ত্রীকে কুপিয়ে হত্যা 

1546

মুন্সিগঞ্জ, ২১ অক্টোবর : মুন্সিগঞ্জ সদর উপজেলায় স্ত্রী মিতু বেগমকে (৩৫) কুপিয়ে হত্যা করেছে স্বামী মিন্টু (৩৯)।

শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার মিরকাদিম পৌরসভার নৈদীঘিপাথর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ভোরে মিন্টু স্ত্রীকে এলোপাথাড়ি কোপাতে থাকে। মিতুর আর্তচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে।

পরে গুরুতর আহত মিতুকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পর থেকে মিন্টু পলাতক। এই দম্পতির দু’টি ছেলে ও একটি কন্যা সন্তান রয়েছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. প্রণয় মান্না দাস জানান, নিহতের শরীরে ধারালো অস্ত্রের একাধিক আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

সদর থানার ওসি ইউনুচ আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘাতক স্বামী মিন্টুকে ধরার চেষ্টা চলছে।

ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

এবার মুন্সীগঞ্জে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম 

llid32fy

মুন্সীগঞ্জ, ১৯ অক্টোবর : সিলেটে কলেজ ছাত্রী খাদিজাকে কুপিয়ে হত্যাচেষ্টা ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার মুন্সীগঞ্জের সিরাজদীখানে দশম শ্রেণির ছাত্রী তাহমিনা জাহান আঁখির (১৬) ওপর বর্বরোচিত হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় একদিন পার হলেও কাউকে আটক বা এর কোন কিনারা করতে পারেনি পুলিশ। এদিকে পরিবারের পক্ষ বিচারের দাবি জানেনো হলেও এ ঘটনার কারণ বলতে পারছেন না কেউই।

জেলার সিরাজদিখান উপজেলার চোর মর্দন গ্রামের মো. তফিজুদ্দিনের মেয়ে তাহামিনা জাহান আঁখি উপজেলার রশুনিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী। পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে মঙ্গলবার বিকেলে দুইজন মুখোশধারী দুর্বৃত্ত  ধারালো ছোরা আর চাপাতি নিয়ে তার ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে।

এক পর্যায়ে আঁখি রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে তাকে মৃত ভেবে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে এলাকাবাসীর সহায়তায় আঁখিকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আঁখির জ্ঞান না ফেরায় তার অবস্থা সম্পর্কে নিশ্চিত কিছুই বলতে পারছেন না চিকিৎসকরা।

স্কুলের শিক্ষক, সহপাঠীসহ সবাই এই হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন। রসুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ তালুকদার ঘটনাটির নিন্দা জানিয়ে এর সুবিচার চেয়েছেন সরকারের কাছে।

অন্যদিকে, ঘটনার একদিন পার হয়ে গেলেও এই ঘটনায় দোষী কাউকে আটক বা এর কোন রহস্য উদঘাটন করতে না পারায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে এএসপি শ্রীনগর সার্কেল সামসুজ্জামান বাবু বলেছেন, “এই বিষয়ে আমরা তৎপর রয়েছি। তাহমিনা জাহান আঁখি একটু সুস্থ হলেই আমরা তার সাথে কথা বলে রহস্য উদঘাটন করতে পারবো এবং দোষীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পারবো।”

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে সড়কে প্রাণ হারালেন দুইজন 

1789

মুন্সীগঞ্জ, ১৮ অক্টোবর : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন।

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া পাখি পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মোহাম্মদ শিকদারের ছেলে শামীম (২৫) ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার কলাবন্দি গ্রামের আল আমিনের ছেলে ইয়ামিন (২৮)।

ভবেরচর পুলিশ ফাঁড়ির ইনচার্য এসআই কামরুজ্জামান রাজ জানান, সকালে সবজি বোঝাই একটি পিকআপ কুমিল্লা যাচ্ছিল। পথে বাউশিয়া পাখি পয়েন্টে সামনের ওই পিকআপটি একটি বাসকে ধাক্কা দেয়। এতে পিকআপের মাথা দুমড়ে-মুচড়ে গেলে দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন।

এসময় গুরুতর আহত হন পিকআপচালক। তাকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান এসআই।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে সেতুর রেলিং ভেঙে প্রাইভেটকার নদীতে, নিখোঁজ ৩ 

5

মুন্সীগঞ্জ, ১ অক্টোবর : মুন্সীগঞ্জের মুক্তারপুরে ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর রেলিং ভেঙে একটি প্রাইভেটকার ধলেশ্বরী নদীতে পড়ে গেছে। এ ঘটনায় হতাহতের আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে প্রাইভেটকারে তিন থেকে চারজন আরোহী ছিলেন।

মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন জানান, প্রাইভেটকারটি উত্তর নাকি দক্ষিণ দিক থেকে এসেছে তা জানা যায়নি। টোল প্লাজার ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে শনাক্ত করার চেষ্টা চলছে। মুক্তারপুর পাশের পশ্চিম দিকের রেলিং ভেঙে প্রাইভেটকারটি ধলেশ্বরেী নদীতে পড়ে ডুবে যায়।

এসআই আরও জানান, প্রাইভেটকারে কত জন ছিলেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রত্যক্ষদর্শীরা বলছে, প্রাইভেটকারটিতে তিন-চার জন থাকতে পারেন।

সদরঘাট নদী ফায়ার স্টেশনের ডুবুরি হুমায়ুন কবির জানান, ঘটনার পর রাত ২টার দিকে নদীর তলদেশ প্রায় ৬০ ফুট পানির নিচ থেকে নিখোঁজ প্রাইভেটকারটির বাম্পার উদ্ধার করা হয়েছে। তবে প্রাইভেটকারটি পাওয়া যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে দুই বাসের সংঘর্ষে নিহত ৪ 

9633

মুন্সীগঞ্জ, ১৯ সেপ্টেম্বর : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত অন্তত ৩০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, সোমবার বেলা দেড়টার দিকে উপজেলাধীন ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলী এলাকায় যাত্রীবাহী একটি বাসের সঙ্গে অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর