১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৪৫, শুক্রবার

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৬০০ যান

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৬০০ যান 

55787

মুন্সীগঞ্জ, ২৩ জুন : মুন্সীগজের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে পারাপারের জন্য শুক্রবার সকাল থেকেই ঈদের ঘরমুখো যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা গেছে। ১৮টি ফেরি দিয়ে শিমুলিয়া থেকে কাঠালবাড়ি ঘাট পর্যন্ত প্রায় ৭০০ ছোটবড় গাড়ি ও প্রায় ৫০০ মোটরসাইকেল এরইমধ্যে পারাপার হয়েছে।

তবে নদী পার হওয়ার অপেক্ষায় এখন পর্যন্ত আরও প্রায় ৬০০ যানবাহন ঘাটে অপেক্ষা করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ লাইন আরও দীর্ঘ হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক শাহ নেওয়াজ বলেন, প্রায় ৬০০ গাড়ির মতো পারাপারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে প্রাইভেটকারের সংখ্যাই বেশি। যানবাহন আরও বাড়তে পারে। তবে আমরা যাত্রীবাহী গাড়িকে প্রাধান্য দিয়ে পারাপার করছি। ১৮ টি ফেরির সবগুলো চালু আছে।’

এদিকে, ফেরি লোড-আনলোড করতে সময় বেশি লাগায় অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করেছেন।

অন্যদিকে, সি বোট ও লঞ্চে করেও শত শত যাত্রীকে পদ্মা পার হতে দেখা গেছে।

এদিকে লঞ্চে বেশি ভাড়া আদায় করছে বলে কয়েকজন যাত্রী অভিযোগ করেন। তবে লঞ্চ মালিক ইকবাল হোসেন জানান, লঞ্চে যাতায়াতে ভাড়া লাগে ৩০ টাকা করে। ভাড়া বেশি নেওয়া হচ্ছে না। তবে কেউ বেশি দাবি করলে তার ব্যাপারে অভিযোগ দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ 

696

মুন্সীগঞ্জ, ১০ জুন : মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে মাসুদ (১৮) নামে এক তরুণ নিহত হয়েছেন।

শনিবার ভোরে জেলা সদরের চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমুশুরা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মাসুদ ওই গ্রামের মরহুম মো. মোজাফ্ফর ঢালির ছেলে।

সংঘর্ষে অপর তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

গুলিবিদ্ধরা হলেন- তারিক (২০), সুমন দেওয়ান (২০) ও ইরফান (২২)।

তাদের মুন্সীগঞ্জে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, ওই গ্রামের আওয়ামী লীগ নেতা নান্নু হাজী ও মো. হারুনের সঙ্গে অপর আওয়ামী লীগ নেতা এবং ওয়ার্ড মেম্বার মন্টু দেয়ানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে।

গত ইউপি নির্বাচনে হারুণকে পরাজিত করে মন্টু দেওয়ান মেম্বার নির্বাচিত হয়। এরপর হারুণ ও তার গ্রুপ এলাকা ছাড়া হয়। এরই পরিপ্রেক্ষিতে নান্নু হাজী ও হারুণ এক হয়ে আজ ভোরে মন্টু দেওয়ান গ্রুপের ওপর হামলা করলে এ সংঘর্ষ বাধে।

এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মাসুদ নিহত হন। এছাড়া অপর তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

ওসি জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দোষীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

২২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আফিল পেপার মিলের আগুন 

মুন্সীগঞ্জ, ২৪ মার্চ : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভাটেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন আফিল পেপার মিলের আগুন দীর্ঘ ২২ ঘণ্টা পর শুক্রবার সকাল নয়টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিভাতে কাজ করেছে ফায়ার সাভির্সের ১৩টি ইউনিট। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নিরূপণ করা না গেলেও মিলটির উৎপাদনশীল তিনটি ইউনিটই সম্পূর্ণ পুড়ে প্রায় ১৫০ কেটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিক পক্ষ।

আগুন নিভাতে গিয়ে ৬ ফায়ার সার্ভিস কর্মীসহ ১০ জনের আহত হবার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুইজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১টার কিছু পর মিলে আগুন দেখতে পায় শ্রমিকরা। দাহ্য পদার্থ আর বাতাস থাকায় আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। প্রথমে কোম্পানির কর্মীরা পরে খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট অগ্নিনির্বাপণের কাজ শুরু করে। পরে মুন্সীগঞ্জ, ডেমরা, নারয়ণগঞ্জ বন্দর, আজমজী, দাউদকান্দি, আড়াইহাজার ফায়ার সার্ভিসের আরো এগারোটি ইউনিটসহ মোট ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজ করতে থাকে। তবে মিলটির ভেতরে স্তুপ করা কাগজ আর রাতে অন্ধাকারে কাজ করতে গিয়ে বেগ পেতে হয় তাদের।

কোম্পানিটির ব্যবস্থাপক (জিএম) আকমল হায়দায় বিপ্লব জানান, ফায়ার সার্ভিসের চরম অব্যবস্থাপনার জন্যই আগুন নেভাতে সময় লেগেছে। তা না হলে আগুন আরো দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হতো।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি : পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ২২ মামলার আসামি মুন্সীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী শাহজালাল মিজি (২৮) নিহত হয়েছেন। রোববার দিনগত রাত আড়াইটার দিকে সদরের বৈখর এলাকার কাঠবাগানে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

পুলিশ জানায়, নিহত ব্যক্তির কাছ থেকে দুটি বিদেশী পিস্তলসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। শাহজালাল ২২ মামলার পলাতক আসামি ছিলেন। এর মধ্যে সাত মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা ছিল।

পুলিশ সুপার জায়েদুল আলম জানান, শীর্ষ সন্ত্রাসী শাহজালালকে নিয়ে রাতে অস্ত্র উদ্ধারে মুন্সীগঞ্জ সদরের বৈখর এলাকার ময়নার কাঠবাগানে যায় পুলিশ। একপর্যায়ে শাহজালালের লোকজন পুলিশের কাছ থেকে তাঁকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধে শাহজালাল মিজি গুরুতর আহত হয়। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার মুত ঘোষণা করেন। মরদেহটি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন বলেন, শাহজালাল মিজি নিজেকে যুবলীগকর্মী পরিচয় দিয়ে এলাকায় ব্যানার, ফেস্টুন লাগাতেন। কিন্তু আমার জানামতে তিনি যুবলীগের কোনো কমিটিতে ছিলেন না।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে মুখোমুখি সংঘর্ষে শিশুসহ নিহত ৩ 

মুন্সীগঞ্জ, ২৪ ডিসেম্বর : মুন্সীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এতে অন্তত ২৫ যাত্রী কমবেশি আহত হয়েছেন।

শনিবার দুপুর সোয়া ২টার দিকে শ্রীনগর উপজেলার কেয়াটখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাঁসাড়া পুলিশ ফারির ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোরশেদ তালুকদার জানান, আরাম পরিবহন ও গুধলী পরিবহনের দুটি যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশু মারা যায়।

Share This:

এই পেইজের আরও খবর

মানিকগঞ্জে ৫৭ জেলে গ্রেফতার 

3895

মানিকগঞ্জ, ২৪ অক্টোবর : মানিকগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ২ উপজেলার পদ্মা ও যমুনা নদী থেকে ৫৭ জেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সোমবার (২৪ অক্টোবর) ভোরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের বাড়ি রাজবাড়ী, পাবনা ও মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ পুলিশের ইনচার্জ সামছুল আলম সংবাদ মাধ্যমকে জানান, ভোরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামাল মোহাম্মদ রাশেদ ও উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রফিকুল ইসলামের নেতৃত্বে শিবালয় উপজেলার বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় ৪৩ জেলেকে গ্রেফতার করা হয়।

এছাড়া দৌলতপুর উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৪ জেলেকে গ্রেফতার করে দৌলতপুর থানা পুলিশ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান সংবাদ মাধ্যমকে জানান, গ্রেফতার ব্যক্তিদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি ও মজুদ করা নিষিদ্ধ করেছে সরকার।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সিগঞ্জে স্ত্রীকে কুপিয়ে হত্যা 

1546

মুন্সিগঞ্জ, ২১ অক্টোবর : মুন্সিগঞ্জ সদর উপজেলায় স্ত্রী মিতু বেগমকে (৩৫) কুপিয়ে হত্যা করেছে স্বামী মিন্টু (৩৯)।

শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার মিরকাদিম পৌরসভার নৈদীঘিপাথর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ভোরে মিন্টু স্ত্রীকে এলোপাথাড়ি কোপাতে থাকে। মিতুর আর্তচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে।

পরে গুরুতর আহত মিতুকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পর থেকে মিন্টু পলাতক। এই দম্পতির দু’টি ছেলে ও একটি কন্যা সন্তান রয়েছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. প্রণয় মান্না দাস জানান, নিহতের শরীরে ধারালো অস্ত্রের একাধিক আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

সদর থানার ওসি ইউনুচ আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘাতক স্বামী মিন্টুকে ধরার চেষ্টা চলছে।

ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

এবার মুন্সীগঞ্জে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম 

llid32fy

মুন্সীগঞ্জ, ১৯ অক্টোবর : সিলেটে কলেজ ছাত্রী খাদিজাকে কুপিয়ে হত্যাচেষ্টা ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার মুন্সীগঞ্জের সিরাজদীখানে দশম শ্রেণির ছাত্রী তাহমিনা জাহান আঁখির (১৬) ওপর বর্বরোচিত হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় একদিন পার হলেও কাউকে আটক বা এর কোন কিনারা করতে পারেনি পুলিশ। এদিকে পরিবারের পক্ষ বিচারের দাবি জানেনো হলেও এ ঘটনার কারণ বলতে পারছেন না কেউই।

জেলার সিরাজদিখান উপজেলার চোর মর্দন গ্রামের মো. তফিজুদ্দিনের মেয়ে তাহামিনা জাহান আঁখি উপজেলার রশুনিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী। পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে মঙ্গলবার বিকেলে দুইজন মুখোশধারী দুর্বৃত্ত  ধারালো ছোরা আর চাপাতি নিয়ে তার ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে।

এক পর্যায়ে আঁখি রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে তাকে মৃত ভেবে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে এলাকাবাসীর সহায়তায় আঁখিকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আঁখির জ্ঞান না ফেরায় তার অবস্থা সম্পর্কে নিশ্চিত কিছুই বলতে পারছেন না চিকিৎসকরা।

স্কুলের শিক্ষক, সহপাঠীসহ সবাই এই হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন। রসুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ তালুকদার ঘটনাটির নিন্দা জানিয়ে এর সুবিচার চেয়েছেন সরকারের কাছে।

অন্যদিকে, ঘটনার একদিন পার হয়ে গেলেও এই ঘটনায় দোষী কাউকে আটক বা এর কোন রহস্য উদঘাটন করতে না পারায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে এএসপি শ্রীনগর সার্কেল সামসুজ্জামান বাবু বলেছেন, “এই বিষয়ে আমরা তৎপর রয়েছি। তাহমিনা জাহান আঁখি একটু সুস্থ হলেই আমরা তার সাথে কথা বলে রহস্য উদঘাটন করতে পারবো এবং দোষীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পারবো।”

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে সড়কে প্রাণ হারালেন দুইজন 

1789

মুন্সীগঞ্জ, ১৮ অক্টোবর : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন।

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া পাখি পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মোহাম্মদ শিকদারের ছেলে শামীম (২৫) ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার কলাবন্দি গ্রামের আল আমিনের ছেলে ইয়ামিন (২৮)।

ভবেরচর পুলিশ ফাঁড়ির ইনচার্য এসআই কামরুজ্জামান রাজ জানান, সকালে সবজি বোঝাই একটি পিকআপ কুমিল্লা যাচ্ছিল। পথে বাউশিয়া পাখি পয়েন্টে সামনের ওই পিকআপটি একটি বাসকে ধাক্কা দেয়। এতে পিকআপের মাথা দুমড়ে-মুচড়ে গেলে দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন।

এসময় গুরুতর আহত হন পিকআপচালক। তাকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান এসআই।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে সেতুর রেলিং ভেঙে প্রাইভেটকার নদীতে, নিখোঁজ ৩ 

5

মুন্সীগঞ্জ, ১ অক্টোবর : মুন্সীগঞ্জের মুক্তারপুরে ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর রেলিং ভেঙে একটি প্রাইভেটকার ধলেশ্বরী নদীতে পড়ে গেছে। এ ঘটনায় হতাহতের আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে প্রাইভেটকারে তিন থেকে চারজন আরোহী ছিলেন।

মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন জানান, প্রাইভেটকারটি উত্তর নাকি দক্ষিণ দিক থেকে এসেছে তা জানা যায়নি। টোল প্লাজার ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে শনাক্ত করার চেষ্টা চলছে। মুক্তারপুর পাশের পশ্চিম দিকের রেলিং ভেঙে প্রাইভেটকারটি ধলেশ্বরেী নদীতে পড়ে ডুবে যায়।

এসআই আরও জানান, প্রাইভেটকারে কত জন ছিলেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রত্যক্ষদর্শীরা বলছে, প্রাইভেটকারটিতে তিন-চার জন থাকতে পারেন।

সদরঘাট নদী ফায়ার স্টেশনের ডুবুরি হুমায়ুন কবির জানান, ঘটনার পর রাত ২টার দিকে নদীর তলদেশ প্রায় ৬০ ফুট পানির নিচ থেকে নিখোঁজ প্রাইভেটকারটির বাম্পার উদ্ধার করা হয়েছে। তবে প্রাইভেটকারটি পাওয়া যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর

মুন্সীগঞ্জে দুই বাসের সংঘর্ষে নিহত ৪ 

9633

মুন্সীগঞ্জ, ১৯ সেপ্টেম্বর : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত অন্তত ৩০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, সোমবার বেলা দেড়টার দিকে উপজেলাধীন ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলী এলাকায় যাত্রীবাহী একটি বাসের সঙ্গে অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

সন্ত্রাসী বাহনিী নয়িে মুন্সীগঞ্জ প্রসেক্লাব দখল : দায়ত্বিে জামায়াত-বএিনপি সর্মথতিরা 

্‌্‌্‌্

মারজান রুনু, ৪ সেপ্টেম্বর, মুন্সীগঞ্জ : প্রকাশ্য রাজনৈতিক হস্তক্ষেপে এবার প্রথমবারের মতো মুন্সীগঞ্জ প্রেসক্লাব দখল। আ’লীগ চেতনায় বিশ্বাসী নেতাদের হস্তক্ষেপে যে প্রেসক্লাব দখল, সেই প্রেসক্লাবে কতজন আওয়ামী সমর্থক সাংবাদিক মসনদে আসীন। তা নিয়ে নানা মহলে কথার গুঞ্জন শোনা যাচ্ছে। এবারের কমিটিতে মুন্সীগঞ্জে শিবিরের প্রতিষ্ঠাতা নেতা স্থান পাওয়ায় সবচেয়ে আলোচনার ঢেউ উঠেছে। আবার সেই শিবিরের নেতাকে নিয়ে প্রশাসনের ফটো সেশনে ঘুরে বেড়াচ্ছে নয়া কমিটি।

ডিসি বিরোধী আন্দোলনে বর্তমান জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল পূর্বের কমিটির প্রতি ক্ষুব্দ ছিলেন। সেই ডিসি বিরোধী অনেকেই এবারের নয়া কমিটিতে স্থান পাওয়ায় সমলোচনা শোনা যাচ্ছে। এবারের কমিটিতে জিয়া পরিষদের শীর্ষ দু’নেতা পদ ভাগিয়ে নিয়েছেন। এর আগের বিতারিত কমিটিতে এই জিয়া পরিষদের নেতাদের পদ দখলে ছিল। মুন্সিগঞ্জ প্রেসক্লাবের রাজনীতিতে এই দু’শীর্ষ নেতা সব সরকারের সময়েই পদে আসিন থাকার সুভাগ্য অর্জন করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

সন্ত্রাসী বাহিনী নিয়ে মুন্সীগঞ্জ প্রেসক্লাব দখল : দায়িত্বে জামায়াত-বিএনপি সমর্থিতরা 

্‌্‌্‌্

মুন্সীগঞ্জ, ৩১ আগস্ট : সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে নির্বাচিত কমিটিকে তাড়িয়ে দিয়ে মুন্সীগঞ্জ প্রেসক্লাব দখল করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শহরের জুবলী রোডস্থ কার্যালয়টি দখল করে নেওয়া হয়। জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজীবের নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী বাহিনী প্রথমে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের প্রধান ফটকের তালা ভেঙ্গে প্রাঙ্গণে প্রবেশ করে। এরপর প্রেসক্লাবের সফিউদ্দিন মিলনায়তনের ভেতরে ঢুকে সন্ত্রাসী বাহিনী মুন্সীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচিত কমিটির সভাপতি কাজী সাব্বির আহমেদ দীপু, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিনসহ সংগঠনের একাধিক সদস্যকে প্রেসক্লাব থেকে বের করে দেয়। এ সময় জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান রাজীবের নেতৃত্বে প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষের তালা ভেঙ্গে ফেলে। কতিপয় সুবিধাবাদী জামায়াত-বিএনপি সমর্থিত সাংবাদিকের পক্ষ নিয়ে চর দখলের মতো মুন্সীগঞ্জ প্রেসক্লাব দখল করে নেয় সন্ত্রাসী বাহিনী।

সাংবাদিকরা জানান, তিন মাস মেয়াদী আহবায়ক কমিটির মাধ্যমে গত ৩১ মার্চ মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভা শেষে উপস্থিত সদস্যদের সিদ্ধান্ত মতে ওই দিন রাতেই গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে কাজী সাব্বির আহমেদ দীপু সভাপতি ও ভবতোষ চৌধুরী নুপুর সাধারণ সম্পাদকসহ ১৩ সদস্যের নির্বাচিত কমিটি গঠন গঠিত হয়। নির্বাচিত এ কমিটিকে অবৈধ ভাবে জোরপূর্বক তাড়িয়ে দিয়ে বিতাড়িত কতিপয় সাংবাদিককের মুন্সীগঞ্জ প্রেসক্লাবকে দখল করে সন্ত্রাসী বাহিনী।

এ প্রসঙ্গে জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজীব জানান, কয়েকদিন আগে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল প্রেসক্লাবের নতুন কমিটি গঠন করে দিয়েছে। জেলা প্রশাসকের কথা অনুযায়ী ওই কমিটিকে প্রেসক্লাবে বুঝিয়ে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

একাধিক সূত্র জানিয়েছে, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সঙ্গে আওয়ামী ও বাম ঘরানা সমর্থিত একটি পক্ষের বিরোধ চলছে। এ বিরোধকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন পুত্র ফয়সাল বিপ্লব ও তার ভাতিজা সদর উপেেজলা পরিষদের চেয়ারম্যান যুবলীগ নেতা আক্তারুজ্জামান রাজীবকে নদীতে বালু উত্তোলনের সুবিধা দেয়ার শর্তে জামায়াত ও বিএনপি সমর্থিত একটি অংশকে প্রেসক্লাব দখলের শর্ত দেয়া হয়। এ শর্তে আওয়ামী লীগ নেতার ছেলে রাজীব শতাধিক সন্ত্রাসী নিয়ে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে অনাধিকার প্রবেশ করে ক্লাবের বিভিন্ন রুমের তালা ভেঙ্গে তাদের দখল বুঝিয়ে দেয়।

উল্লেখ্য, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল কয়েক বছর ধরে মুন্সীগঞ্জে বিতর্কিত কর্মকান্ড করে চলেছে। সম্প্রতি তার স্বাস্থ্য মন্ত্রণালয়ে বদলীর আদেশ হয়েছে। এরআগেও ম্যাজিস্ট্রেট পাঠিয়ে প্রেসক্লাব দখলের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন সাইফুল হাসান বাদল। নতুন কর্মস্থলে যাওয়ার আগে জেলা আওয়ামী লীগের একটি পক্ষকে ব্যবহার করে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে জামায়াত-বিএনপির সমর্থিতদের বসিয়ে দিলেন।

এদিকে, মুন্সীগঞ্জ প্রেসক্লাবে দখলদার সভাপতি রাসেল মাহমুদ একজন মাদকসেবী, সাধারণ সম্পাদক লাবনী বিএনপি নেত্রী। এছাড়া দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি স্থানীয় জামাত নেতা আতিকুর রহমান টিপু, নয়াদিগন্তের জামায়াতের রোকন সদস্য আবু সাঈদ সোহান, জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক মঞ্জুর মোর্শেদ (ইনকিলাব), সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান (আমারদেশ)-কে কার্যকরী সদস্য করা হয়েছে। এছাড়া বিএনপি সমর্থিত মাষ্টার তানজিল হাসান, মাষ্টার টিটু, মাসুদুর রহমান দর্জি মাসুদ, ফরিদ হোসেনসহ বিএনপি-জামায়াত ঘরানাদের বিভিন্ন সম্পাদক পদে রাখা হয়েছে। এরআগে ২০০৯ সালে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন নিজে এসেই মুন্সীগঞ্জ প্রেসক্লাব দখল করে কতিপয় মাদক সেবীদের দখল বুঝিয়ে দেন।

ডিসির সঙ্গে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের বিরোধ যেভাবে
গত বছরের ২০ শে এপ্রিল তাঁর কক্ষে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে তথ্য সংগ্রহে প্রশাসক সাইফুল হাসান বাদল বাঁধা এবং অনুগতদের রেখে বাকি সাংবাদিকদের বের করে দেন। এ ঘটনায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা তার বিরুদ্ধে আন্দোলনে নামেন। ডিসির কুশপুত্তলিকা দাহ, মিছিল-সমাবেশ ও মানববন্ধন করেন। এরপর জেলা প্রশাসক একই বছরে স্থানীয় ৯ জন সাংবাদিক ও ২ জন ক্যামেরা পারসনের বিরুদ্ধে মাদক সেবনের প্রেস কাউন্সিলে মিথ্যা অভিযোগ দেন। এ ধরণের অভিযোগে কোনো পদক্ষেপ নেওয়ার এখতিয়ার না থাকায় প্রেস কাউন্সিল অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে গত বছরের ১৭ই মে জেলার পুলিশ সুপারকে একটি চিঠি দেয়। চিঠিটি ১৯ শে মে মুন্সীগঞ্জে পৌঁছায় এবং তৎকালীন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার চাপ সৃষ্টি করেও মিথ্যা প্রতিবেদন দেওয়াতে পারেননি সাইফুল হাসান বাদল।

এরপর দীর্ঘদিন প্রকাশনা বন্ধ থাকার কথা বলে মুন্সীগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলা প্রশাসক গত বছরের ২০ মে জেলা থেকে প্রকাশিত আটটি সংবাদপত্রের প্রকাশনা ছাড়পত্র (ডিক্লারেশন) বাতিল করে দেন। সে থেকে স্থানীয় একটি সুবিধাবাদী সাংবাদিকের লালন পালন করতে থাকেন ডিসি সাইফুল হাসান বাদল। নিজেই ম্যাজিস্ট্রেট পাঠিয়ে দখলের চেষ্ঠা ব্যর্থ হন। এরপর যাওয়ার বেলায় বিবদমান স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষকে অবৈধ সুবিধা দেয়ার প্রতিশ্রুতিতে কাজে লাগিয়ে জামায়াত-বিএনপি সমর্থিতদের প্রেসক্লাবের দখল বুঝিয়ে দেন।

এদিকে, জেলা প্রশাসকের বিরুদ্ধে আন্দোলনরত একটি অংশও এখন এই দখলবাজ কমিটিতে রয়েছে বলে প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি কাজী দীপু ও সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর জানিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

আওয়ামী লীগ ও ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ ১১ জন জেল হাজতে 

আওয়ামী লীগ ও ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ ১১ জন জেল হাজতে

মুন্সীগঞ্জ, ১১ আগস্ট : মুন্সীগঞ্জের সিরাজদিখানের চাঞ্চল্যকর ছাত্রলীগ নেতা আসিফ হত্যা মামলায় কোলা ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগ ও ছাত্রলীগেরর সাধারণ সম্পাদকসহ ১১ জনকে জেল হাজতে পাঠিয়ে আদালত। বৃহস্পতিবার মুন্সীগঞ্জের ২নং আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুক্তা রাণী মণ্ডল তাদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

আসামিদের মধ্যে সিরাজদিখানের কোলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়ামীন, ইউনিযন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম ও নুরুল ইসলাম মেম্বার রয়েছেন।

সিরাজদিখান থানার ১৭(৪)১৬ নং মামলা সূত্রে জানাযায়, জেলার সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের মেধাবী ছাত্র আসিফ হোসেনকে ১২ এপ্রিল রাত অনুমান সাড়ে ৮টার দিকে স্থানীয় রনী ও একই ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক ইয়ামীনের নেতৃত্বে একদল সন্ত্রাসী মারধর করে মারাত্মক আহত করে। পরে পুলিশের সাহায্যে মিথ্যা মামলায় আটক দেখিয়ে অসুস্থ অবস্থায় জেল হাজতে পাঠায়।

উন্নত চিকিৎসার অভাবে দীর্ঘ ৬ দিন মৃত্যুর সংঙ্গে পাঞ্জা লড়ে ১৭ এপ্রিল মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে মারা যায়। ২ দিন পর ১৯ এপ্রিল আসিফের বাবা হাবিবুর রহমান বাদী হয়ে ছাত্রলীগ নেতা রনী, ইয়ামীন, রফিকুল ইসলামসহ ১৩ জনের নাম দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এদের মধ্যে রনী ঢাকা থেকে আটক হয়ে দীর্ঘ দিন হাজত খেটে জামিনে মুক্তি পায়। একজন পলাতক রয়েছেন এবং বাকি ১১ জন মহামান্য হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিনে থেকে হাইকোর্টের নির্দেশে নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

পূনর্বাসন পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার: সেতুমন্ত্রী 

033

মুন্সীগঞ্জ,  ৪ আগস্ট : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পূনর্বাসন না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার, দূর্গত এলাকায় নোঙ্গরখানা খোলাও হবে।

আজ বৃহস্পতিবার পদ্মা তীরের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া গ্রামে বন্যার্তদের ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন। ত্রাণ বিতরণ শেষে পদ্মা সেতু সম্পর্কে মন্ত্রী সাংবাদিকদের বলেন, আগামী ডিসেম্বরে পদ্মা সেতু দৃশ্যমান হচ্ছে। সে অনুযায়ী চীনে তৈরী সুপার স্ট্রাকচার এখন মাওয়ার পথে। সেতুর ২৪ পদ্মায় পাইল স্থাপন হয়েগেছে। এপর্যন্ত সেতুর অগ্রগতি ৩৭ শতাংশ। প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে এই ত্রাণ বিতরণের আয়োজন করা হয়। মন্ত্রী ব্যক্তিগতভাবে বন্যার্তদের ১ লাখ টাকা প্রদান করেন। এছাড়া ৫ হাজার বন্যার্ত পরিবারের মাঝে চাল, নগদ অর্থ ও খাবার পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট বিতরণ করা হয়।

এতে সরকারের ত্রাণ তত্পরতা তুলে ধরেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। আয়োজনাটিতে ডা. বদিউজ্জামান ডাবলু ভাই ৯৮ সালের ভয়াবহ বন্যায় ত্রাণ বিতরণ করতে হিয়ে শহীদ হওয়া প্রকৌশলী কামরুজ্জামান ভূইয়ার কথা স্মরণ করা হয়। অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বন্যা চলে যাওয়ার পরও পূনবার্সন না হওয়া পর্যনত্ম বন্যার্তদের পাশে থাকবে সরকার ও আওয়ামী লীগ।

এই ত্রাণ বিতরণকালে আরও বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, অ্যাডভোকেট মৃনাল কানিত্ম দাস এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুত্ফর রহমান, উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক গোলাম সারোয়ার কবির ও আব্দুলস্না আল মামুন তোফাজ্জল, স্থানীয় কুমারভোগ ইউপি চেয়ারম্যান লুত্ফর রহমান তালুকদার, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সফিকুল রহমর তুহিন, সাংস্কৃতিক সম্পাদক আওলাদ হোসেন রম্নহুল, উপ মহিলা সম্পাদিক জাকিয়া সুলতানা শেফালী, জেলা যুবলীগের সভাপতি ফেরদেৌস আলম খান, থানা যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ শাহজাহান খান সাজু, যুবলীগ নেতা উজ্জ্বল শেখ ও যুব লীগ নেতা মো. সুমন  প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর