১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৫৪, শুক্রবার

ময়মনসিংহে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

ময়মনসিংহে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা 

551

ময়মনসিংহ, ১১ আগস্ট : ময়মনসিংহের হালুয়াঘাটে জমি-জমা নিয়ে বিরোধের জেরে এক আওয়ামী লীগ নেতাকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। তার নাম রইচ উদ্দিন (৬৫)। নিহত রইচ উদ্দিন ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

হালুয়াঘাট থানার ওসি কামরুল ইসলাম মিয়া জানিয়েছেন, রইচ উদ্দিনের সাথে তার প্রতিবেশী মোখলেছুরের জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে বৃহস্পতিবার বিকেলে কোদাল দিয়ে কুপিয়ে রইচকে গুরুতর জখম করে মোখলেছুর।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে রইচের প্রতিবেশী মোখলেছুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে পুলিশ ফাঁড়িতে হামলা, আসামি ছিনতাই 

88

ময়মনসিংহ, ৭ জুলাই :  ময়মনসিংহে কার্যালয়ে ঢুকে ভাঙচুর, পুলিশে ওপর হামলা এবং আসামি ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। এসময় কর্মকর্তাসহ চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে শহরের ২ নং পুলিশ ফাঁড়ি এবং কাঁচিঝুলি গোলাপজান রোডে পৃথকভাবে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঐ রাতে গোলাপজান রোড এলাকার বাসিন্দা একটি মামলার বাদী হযরত আলী মোটর বাইকে রওনা দেন । পথে ঐ মামলার আসামি মহানগর যুবলীগ সদস্য মরিুজ্জামান রনি এবং আসাদুজ্জামান অপুর নেতৃত্বে অতর্কিত তার ওপর হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে এসে অভিযান চালিয়ে আসাদুজ্জামান অপুকে গ্রেপ্তার এবং  হজরত আলীকে উদ্ধার করেন।

এ ঘটনা শুনে মহানগর যুবলীগ নেতা মনিরুজ্জামান রনির নেতৃত্বে ১২ থেকে ১৪ জনের সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোটর বাইকে এসে ২ নং পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং পুলিশকে মারধর করে।

এ ঘটনার পর থেকে ঐ এলাকায় গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল ইসলাম জানান, এ ঘটনায় শান্ত নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর সন্ত্রাসীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি কামরুল বলেন, আসাদুল্লাহ অপু কলেজ রোড রেল ক্রসিং মোড়ে মটরসাইকেল ভাংচুর করছিল বলে খবর পেয়ে পুলিশ গিয়ে তাতে বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে অপু ও তার অনুসারীরা।

পরে অপুকে গ্রেপ্তার করে ফাঁড়িতে আনার পথে যুবলীগ নেতা রনি পাঁচটি মোটরসাইকেলযোগে তার লোকজন নিয়ে আমাদের গতিরোধ করে। পরে ধস্তাধস্তি করে অপুকে ছিনিয়ে নিয়ে যায়। এসময় অপু আমাদের লক্ষ্য করে গুলি করার নির্দেশ দেয় রনিকে। এ ঘটনায় আমাদের দুই পুলিশ সদস্য আহত হন বলে জানান ওসি।

রাতে ঘটনাস্থল পরিদর্শন করে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ২ 

251

ময়মনসিংহ, ২৭ মে : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রায়মণি এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছে ১৫ জন।

আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামানের ভাষ্য, ঘটনাস্থলে দুজন নিহত হয়েছেন। তাদের পরিচয় জানা যায়নি। আহত ব্যক্তিদের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত 

22

ময়মনসিংহ, ২৪ মে : ময়মনসিংহের ত্রিশালের বাগান এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আশরাফুল আলম ওরফে শন্তু (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি সে ডাকাতদলের সদস্য। বুধবার ভোরে এ ঘটনা ঘটে।

এসময় পাঁচ ডাকাতকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

ময়মনসিংহ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ত্রিশালের বাগান এলাকায় তারা অভিযান চালায়। এ সময় ওই দলটি ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে ডাকাতরা। এতে পুলিশের ২ সদস্য আহত হন। পরে পুলিশও পাল্টা গুলি ছুড়লে আশরাফুল আলম ওরফে শন্তু নিহত হয়। ঘটনাস্থল থেকে আরও পাঁচ ডাকাতকে আটক করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হত্যার হুমকি 

235

ময়মনসিংহ, ১৯ মে : ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষক মো: আল জাবিরকে মোবাইলে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে ওই শিক্ষক ত্রিশাল থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: জাহিদুল কবীর বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

ওই শিক্ষক জানান, গত মঙ্গলবার মোবাইলে অপরিচিত নম্বর (০১৮৮২০৮৪৮৭৯) থেকে কল করে নগদ অর্থ দাবি করে। এর কয়েকঘণ্টা পরই ডিফেন্সের লোক পরিচয়ে অপরিচিত আরেকটি নাম্বার থেকে (০১৭০৮৬৬৮৭১৯) ফোন করে তাকে রগ কেটে  হত্যার হুমকি দেয়। ঘটনাটি মৌখিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টরকে জানানো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ বিষয়ে বুধবার রাতে ত্রিশাল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

আহমদিয়া মসজিদে মুয়াজ্জিনকে কুপিয়ে আহত 

55

ময়মনসিংহ, ৯ মে : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় আহমদিয়া সম্প্রদায়ের মসজিদের ভেতর এক মুয়াজ্জিনকে কুপিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এক ব্যক্তিকে আটক করেছে।

গতকাল সোমবার রাতে এশার নামাজের কিছু আগে উপজেলার সরিষা ইউনিয়নের খানপুর এলাকায় মসজিদের ভেতরে তিন যুবক ঢুকে মুয়াজ্জিন মুস্তাফিজুর রহমানকে কুপিয়ে আহত করে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।

রাতে এসপি বলেন, ‘ধর্মীয় বিরোধিতার কারণেই এ ধরনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। একটা গোষ্ঠী মনে করে, আহমদিয়ারা সঠিক পথে নেই। তাদের প্রতিপক্ষ মনে করে। আহমদিয়া-বিদ্বেষীরা এ ঘটনা ঘটিয়েছে। পুলিশ এরই মধ্যে এ ঘটনার তদন্তে নেমেছে।’

গুরুতর অবস্থায় আহত মুয়াজ্জিনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এখান থেকে মধ্যরাতে তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়। মুস্তাফিজুর রহমানের বাড়ি দিনাজপুরে।

হামলাকারী সন্দেহে আবদুল আহাদ নামের এক ব্যক্তিকে আটক করে স্থানীয়রা পিটুনি দিয়ে পুলিশে দিয়েছে। তাঁর বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায়। তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে আরো দুজন ছিলেন। যদিও তাঁদের নাম তিনি বলছেন না। তিনিও হাসপাতালে ভর্তি রয়েছেন। সুস্থ হলেই এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে বলে জানান পুলিশ সুপার।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম খান জানান, রাতে এশার নামাজের আজান দেওয়ার জন্য মসজিদে আসেন মুস্তাফিজুর। এ সময় তাঁর পেছনে পেছনে মসজিদে প্রবেশ করেন তিন যুবক। তাঁদের হাতে অস্ত্র ছিল। তাঁরা এলোপাতাড়ি মুয়াজ্জিনকে কুপিয়ে আহত করেন। পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তিনজনকে ধাওয়া করে ধরে পিটুনি দেয়। কিন্তু পরে দুজন পালিয়ে যেতে সক্ষম হন। একজনকে পুলিশে দেওয়া হয়েছে।

এ ঘটনার খবর পেয়েই জেলার এসপি সৈয়দ নুরুল ইসলাম হাসপাতালে ছুটে যান।

Share This:

এই পেইজের আরও খবর

নান্দাইলে বাসের ধাক্কায় স্কুলছাত্রসহ নিহত ২ 

98

ময়মনসিংহ, ২১ এপ্রিল : ময়মনসিংহের নান্দাইলে বাসের ধাক্কায় এক স্কুলছাত্রসহ সিএনজি আটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন।

শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার কানারামপুর এলাকায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার কাছিনগর ইউনিয়নের বিল ভাজেরা এলাকার সাহাদুল ইসলামের ছেলে রাকিব (১৩) ও একই এলাকার সিএনজি আটোরিকশার চালক সাথিল (২৮)। তারা সম্পর্কে মামাতো-ফুপাতো ভাই।

নান্দাইল হাইওয়ে থানার ওসি ওহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে ট্রাক-পিকআপ সংঘর্ষ, নিহত ৩ 

ময়মনসিংহ, ৮ এপ্রিল : ময়মনসিংহ-শেরপুর সড়কে ফুলপুরে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও দুইজন আহত হয়েছেন। শুক্রবার রাত দেড়টার দিকে ফুলপুর উপজেলার বাইটকান্দি সকল্লার মোড়লবাড়ী মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ কন্ট্রোলরুম জানায়, ময়মনসিংহগামী মুরগি ভর্তি একটি পিকআপ ও শেরপুরগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুইজন এবং হাসপাতালে নেয়ার সময় একজন মারা যান। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। আহত দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- সদর উপজেলার বোরহান (২০) ও আলামিন (২২)।

Share This:

এই পেইজের আরও খবর

ভালুকায় ট্রাক উল্টে নিহত ১০ 

ময়মনসিংহ, ২৪ মার্চ : ময়মনসিংহের ভালুকায় পণ্য বোঝাই একটি ট্রাক উল্টে নারী ও শিশুসহ ১০জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। তাৎক্ষনিকভাবে তাদের কারও পরিচয় জানা যায়নি।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকার মেহয়রাবাড়ি এলাকায় শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে ময়মনসিংহগামী ওই ট্রাকটি রাস্তার পাশে উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

ভালুকার ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম উজ্জ্বল জানান, টানা তিন দিনের ছুটি পেয়ে ঢাকা থেকে ময়মনসিংহগামী পণ্য বোঝাই ওই ট্রাকটিতে স্বল্প আয়ের মানুষগুলো কম টাকায় পরিবার-পরিজন নিয়ে বাড়ি ফিরছিল।

কিন্তু অতিরিক্ত বোঝাই ওই ট্রাকটি শুক্রবার ভোরে ভালুকার  মেহয়রাবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে চাপা পড়ে ঘটনাস্থলেই ১০জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুটি শিশু, ৩জন নারী ও পাঁচজন পুরুষ।

খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা দ্রুত উদ্ধার কাজে নেমে পড়েন। আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। সংস্কার কাজের জন্য মহাসড়কটির চারলেনের মধ্যে দুইলেন বন্ধ থাকায় প্রায়ই এ স্থানটিতে সড়ক দুর্ঘনায় প্রাণহানির ঘটনা ঘটছে বলে তিনি জানান।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে রাতভর অভিযানে গ্রেপ্তার ৮৬ 

ময়মনসিংহ, ১৬ মার্চ : ময়মনসিংহ জেলায় নিয়মিত বিশেষ অভিযানে হরকাতুল জিহাদের (হুজি) এক সদস্যসহ ৮৬ জনকে আটকের দাবি করেছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার নূর ই আলম জানান, পুলিশের অভিযানে কোতোয়ালি থানা এলাকা থেকে নয়জন, মুক্তাগাছায় আট, ফুলবাড়িয়ায় আট, ত্রিশালে সাত, ভালুকায় আট, গফরগাঁওয়ে তিন, গৌরীপুর ১৩, ঈশ্বরগঞ্জে তিন, নান্দাইলে ছয়, ফুলপুরে দুই, হালুয়াঘাটে ১৩, ধোবাউড়ায় দুই, তারাকান্দায় এক, পাগলায় দুজনসহ মোট ৮৬ জনকে ১৪টি থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

নূর ই আলম জানান, গ্রেপ্তার করা হুজি সদস্যের নাম আবুল ফারাহ রুম্মান (৩৭)। তাঁকে শহরের গলগণ্ডা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। রুম্মানের নামে চট্টগ্রাম রাউজান থানায় ২০১০ সালের বিস্ফোরক আইনে দুটি ও ময়মনসিংহ কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটিসহ মোট তিনটি মামলা রয়েছে বলেও জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ 

ময়মনসিংহ, ৪ জানুয়ারি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়  ট্রাক ও সিএনজি-চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। অটোরিকশা চালক, দুই নারী ও এক পুরুষ যাত্রী  ঘটনাস্থলেই নিহত হন।

বুধবার বেলা ১২টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এ ঘটনা ঘটে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান জানান, বেলা ১২টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জ পৌর গোরস্থানের সামনে ময়মনসিংহগামী ট্রাক ও বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশা চালক, দুই নারী ও এক পুরুষ যাত্রী  ঘটনাস্থলেই নিহত হন।

তিনি আরো জানান, তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্বশুরবাড়ি থেকে শ্রীঘরে বর 

ময়মনসিংহ, ১৯ ডিসেম্বর : অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে করায় শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে শ্রীঘরে জায়গা হলো বরের। সোমবার দুপুরে ময়মনসিংহের ভালুকায় মল্লিকবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বাল্যবিয়ের দায়ে বর ইকরামুল ইসলামকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার।

জানা যায়, শ্রীপুর উপজেলার শিংলাপাড়া এলাকার আফজাল হোসেনের ছেলে ইকরামুল ইসলামের (২২) সঙ্গে ভালুকা উপজেলার মল্লিকবাড়ী গ্রামের কামাল হোসেনের নাবালিকা মেয়ে মিলি আক্তারের (১৬) পনের দিন আগে গোপনীয়ভাবে বিয়ে হয়। বিয়ের পর বর তার শ্বশুরবাড়িতে বেড়াতে আসলে ভালুকা মডেল থানা পুলিশ বর-কনেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল আহসান তালুকদার বরকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ময়মনসিংহে ট্রাক-টেম্পো সংঘর্ষে নিহত ৩ 

ময়মনসিংহ, ৯ ডিসেম্বর : ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় শুক্রবার ট্রাক ও টেম্পোর মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ তিন জন নিহত হয়েছেন। আহত হন দুই জন।

সকাল সাড়ে ৬টার দিকে ময়মনসিংহ-নেত্রকোণা সড়কের গাছতলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, গৌরীপুরের মদিনা বেগম (৩৫) ও তারাকান্দার মো. ফখরুদ্দিন (৪২)।

তারাকান্দা থানার ওসি মাজহারুল হক জানান, সকালে গাছতলা বাজার এলাকায় ময়মনসিংহগামী টেম্পোর সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে টেম্পোর যাত্রী মদিনা বেগম ও ফখরুদ্দিন নিহত হন। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরেক জন মারা যান। আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

এই দেশটা পুলিশী দেশ হয়ে গেছে : কাদের সিদ্দিকী 

কাদের সিদ্দিকী

ঢাকা, ০২ ডিসেম্বর : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘এই দেশটা পুলিশী দেশ হয়ে গেছে। রাজনীতি নাই, বিরোধী দল নাই। আওয়ামী লীগ সরকারের মারা যাবার জন্য বেশি দিন লাগবেনা। এই পুলিশের বাড়িতেই তারা মারা যাবে।’

ফুলবাড়ীয়া কলেজে শিক্ষকসহ ২ জন নিহতের ঘটনার পর শুক্রবার দপুরে ফুলবাড়িয়া কলেজ মাঠে শিক্ষক শিক্ষার্থী ও দলীয় নেতাকর্মীদের উদ্যেশ্যে তিনি এসব কথা বলেন । এ সময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর উত্তমসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কাদের সিদ্দিকী আরও বলেন, ‘স্বাধীন দেশে একটা ছাগলের গায়ে আঘাত করলে তার বিচার হওয়া উচিত। আর পুলিশ কলেজ ক্যাম্পাসের ভেতরে ঢুকে শিক্ষকদের নির্মমভাবে মেরে আহত করল। একজন শিক্ষক মারাও গেলেন। গলায় গামছা লাগিয়ে জনসম্মুখে এই হত্যার বিচার হওয়া উচিত।’

তিনি বলেন, ‘পুলিশ ক্যাম্পাসের ভেতরে ঢুকে শিক্ষক-শিক্ষার্থীদের পেটাল, আমি যদি এ কলেজের ছাত্র হতাম তাহলে রানে রানে টান দিয়া কমপক্ষে ৩টি পুলিশ মেরে ফেলতাম। আমি আজ মারামারি করার জন্য আসিনি। ফুলবাড়ীয়ার এমপি মুক্তিযুদ্ধ করে নাই। এখানেই ছিল, আমি তাকে ধরার জন্য দশবার লোক পাঠাইছি।’

কাদের সিদ্দিকী বলেন, মুক্তিযুদ্ধের সাথে ফুলবাড়িয়া কলেজের রক্তের সম্পর্ক রয়েছে, ঐতিহ্যবাহী এই কলেজকে সরকারী করণের দাবি যৌক্তিক। আমি এ দাবীর সাথে সমর্থন জানাতেই এখানে এসেছি।

বর্তমান প্রধানমন্ত্রীকে বোন উল্লেখ করে বঙ্গবীর বলেন, আপনাকে মারার জন্যই তেলের পাইপ খুলে রেখেছিল প্লেনে। আপনি যাদেরকে নিয়ে নাচেন, তাদের নিয়ে আর নাইচেন না। যারা আপনার বাবাকে মেরেছে তারা আপনাকে ছাড়বেনা। সাবধান হোন। মানুষের মন জয় করেন।

উল্লেখ্য, ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবিতে গত রোববার (২৭নভেম্বর) পুলিশের সাথে সংঘর্ষ চলাকালে কলেজ শিক্ষক মো. আবুল কালাম আজাদ ও পথচারী সফর আলী নিহত হন।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়িয়ায় পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষ, নিহত ২ 

ময়মনসিংহ, ২৭ নভেম্বর : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় সফর আলী (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আন্দোলনকারীরা বলছে, সংঘর্ষের সময় পুলিশের ধাওয়া খেয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে পুলিশের দাবি, সংঘর্ষস্থল থেকে ৩০০ গজ দূরে অন্য কোনো কারণে ওই ব্যক্তি মারা যেতে পারেন।

আজ রোববার বেলা দুইটার দিকে ফুলবাড়িয়া উপজেলা সদরে এ ঘটনা ঘটে। নিহত সফর আলীর বাড়ি উপজেলার কুশমাইল গ্রামে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ফুলবাড়িয়া কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্ত না করে উপজেলার অন্য একটি কলেজকে তালিকাভুক্ত করায় দেড় মাস ধরে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন লাগাতার আন্দোলন করে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ দুপুরে আন্দোলনকারীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া করে। এ সময় সফর আলী সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন।

তবে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজীব বলেন, ঘটনাস্থল থেকে প্রায় ৩০০ গজ দূরে সফর আলীকে মৃত অবস্থায় পাওয়া গেছে। অন্য কোনো কারণে তিনি মারা যেতে পারেন।

Share This:

এই পেইজের আরও খবর