২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫৩, শনিবার

ভারতের অপহৃত যুবক শেরপুরে উদ্ধার

ভারতের অপহৃত যুবক শেরপুরে উদ্ধার 

23

শেরপুর, ১৬ মে : প্রতিবেশী দেশ ভারতের শিলং থেকে অপহৃত কিশোরকে বাংলাদেশের শেরপুর জেলার ঝিনাইগাতি থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার রাতে ছিনাইগাতি উপজেলার আহমদনগর থেকে তাকে উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া ভারতীয় নাগরিক ডেভিড বাসাইএমওয়েট ১৮। সে ভারতের মেঘালয় রাজ্যের শিলং এর বাসিন্দা। এ ঘটনায় অপহরণকারী আল আমীন আলমকে আটক করা হয়েছে।

তিনি বলেন, গেলো শুক্রবার রাতে ভারতের শিলং থেকে ডেভিড বাসাইএমওয়েটকে অপহরণ করে বাংলাদেশি একটি অপহরণ চক্র। এরপর থেকে তাকে শেরপুর সীমান্তের বিভিন্ন এলাকায় রেখে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সোমবার অপহৃত ডেভিডকে শেরপুর নিয়ে যাওয়ার পথে ঝিনাইগাতির আহমদনগর এলাকা থেকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী দলের সদস্য হালুয়াঘাট উপজেলার আল আমীন আলমকে আটক করা হয়।

আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানাবেন পুলিশ সুপার রফিকুল হাসান গণি।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বুনো হাতির হামলায় নিহত ১ 

37

শেরপুর, ২৩ এপ্রিল : শেরপুরের গারো পাহাড়ের শ্রীবরদী সীমান্তে একদল বুনো হাতির হামলায় বিরণ মারাক (৫০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার পরিবারের বাকি দুজন সদস্য।

শনিবার রাত ১২টার দিকে বালিজুড়ী খ্রিষ্টানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বিরণের অন্তঃসত্ত্বা স্ত্রী শৈল সাংমা (৪৫) ও তার তিন বছরের ছেলে বিজয় সাংমা।

বন বিভাগ জানায়, কয়েক দিন ধরে একদল বুনো হাতি শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী বালিজুড়ী, মালাকুচা ও ঝুঁলগাঁও গ্রামে ঘোরাফেরা করছিল। তাদেরই একটি দল গতকাল রাতে ধান খেতে বালিজুড়ী গ্রামে যায়। এ সময় বিরণ ও তার পরিবারের সদস্যরা চিৎকার করে হাতির দলটিকে তাড়ানোর চেষ্টা করে। এতে হাতির দল বিরণের বসতঘরে হামলা চালায়। বিরণের ঘরটি বিধ্বস্ত হয়ে যায়। শেরপুর জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে আহত বিরণ মারা যান। আহত শৈল ও বিজয়কে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শ্রীবরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা নাছরিন বলেন, হতাহত ব্যক্তিদের পরিবারকে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মানুযায়ী অর্থ সহায়তা ও ঢেউটিন দেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

বগুড়ায় বাস খাদে পড়ে নিহত ৩, আহত ৩০ 

36

শেরপুর, ১৭ এপ্রিল : বগুড়ার শেরপুর উপজেলায় যাত্রীবাহী বাস মহাসড়কের পাশে খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ৩০ জন।

গতকাল রবিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে উপজেলার সীমাবাড়ীর বগুড়া বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সাইদুল ইসলাম (৩০), তারেক (২৭) ও আবদুল করিম (৪৫)। তাদের সবার বাড়ি গাইবান্ধার সাঘাটায়।

পুলিশ জানায়, বাসটি গাইবান্ধার সাঘাটা থেকে নারায়ণগঞ্জ যাচ্ছিল। পাথরবোঝাই একটি ট্রাককে পাশ কাটাতে (ওভারটেক) গিয়ে বাসচালক নিয়ন্ত্রণ হারান। এতে বাসটি মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। দুর্ঘটনার পর বাসের যাত্রীদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে আসেন। তারা হতাহত ব্যক্তিদের উদ্ধার করেন।
আহতদের শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. এরফান বলেন, দুর্ঘটনার পর বাসের চালক পালিয়েছেন। বাসটি পুলিশের হেফাজতে আছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

ঝিনাইগাতীতে হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত ৩ 

378

শেরপুর, ১৪ অক্টোবর : ঝিনাইগাতী উপজেলার পানবর গ্রামে হাতির পায়ে পিষ্ট হয়ে এক গৃহবধূসহ ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হচ্ছে ওই গ্রামের সুন্নত আলীর স্ত্রী আহিতন (৪৫), জহুরুল হক (৫০) ও আয়তুল্লাহ মুন্সির পুত্র আব্দুল হাই (৫৫)।

কাংশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনার উল্যাহসহ গ্রামবাসীরা জানায়, প্রতিদিনের ন্যায় অর্ধশতাধিক বন্যহাতি পানবর গ্রামে তাণ্ডবলীলা চালায়। বন্যহাতির দল প্রায় ১০একর জমির আমন ধান খেয়ে ও পায়ে পিষে, দুমড়ে-মুচড়ে একাকার করে ফেলে। এ সময় হাতিটি ৫টি ঘর গুড়িয়ে দেয়।

গ্রামবাসীরা মশাল জ্বালিয়ে হাতি তাড়াতে গেলে পায়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ওই ৩ জনের মৃত্যু ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্যহাতির তাণ্ডব অব্যাহত রয়েছে। পুরো গ্রাম জুড়ে বিরাজ করছে হাতি আতঙ্ক।

গ্রামবাসীদের আহাজারিতে বাতাস ভারী হয়ে উঠছে। সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু 

378

শেরপুর, ১০ অক্টোবর : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার সন্ধ্যায় এই বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার ধানশাইল ইউনিয়নের দক্ষিণ দাড়িয়ারপাড় গ্রামের সাদা মিয়া (৩৭) ও সদর ইউনিয়নের দড়িকালীনগর গ্রামের বছির উদ্দিন মণ্ডল (৬০)। ঝিনাইগাতী থানার ওসি মো. মিজানুর রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, সাদা মিয়া ও বছির উদ্দিন পেশায় কৃষক। মুষলধারে বৃষ্টির মধ্যে তারা বাড়ি ফিরছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তারা মারা যান।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যু 

07897

ঢাকা, ২ অক্টোবর : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় ভারত সীমান্তবর্তী একটি গ্রামে ধানক্ষেতের বৈদ্যুতিক তারে জড়িয়ে এক বন্যহাতির মৃত্যু হয়েছে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে জেলার উত্তর পানবর গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে উত্তর পানবর গ্রামের ক্ষেতে নেমে ধান খেয়ে এবং পা দিয়ে মাড়িয়ে ধান নষ্ট করে একদল বন্যহাতি। এ সময় বন্যহাতি তাড়ানোর জন্য আগে থেকে পাতা জেনারেটরের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বন্যহাতি মারা যায়। এরপর থেকেই উত্তর পানবর ও আশেপাশের এলাকায় বন্যহাতির দলের তাণ্ডব চলতে থাকে।

এ ব্যাপারে কাংশা ইউনিয়নের চেয়ারম্যান মো. জহুরুল হক বলেন, বন্যহাতির আতঙ্কে গ্রামের সবাই অস্থির। বেশ কিছুদিন ধরে ঝিনাইগাতীর পাহাড়ি এলাকার মানুষ বন্যহাতির তাণ্ডবের কারণে ভোগান্তিতে রয়েছে। গত দুই সপ্তাহের ব্যবধানে বন্যহাতির আক্রমণে ঝিনাইগাতী সীমান্তে একজন নারীসহ দুইজন মারা যায়।

Share This:

এই পেইজের আরও খবর

সীমান্তে নিখোঁজ বাংলাদেশি যুবকের মরদেহ 

bsf1_54437

শেরপুর : ভারতের মেঘালয় সীমান্তের তোরা জেলার বারেংগাপাড়া এলাকায় বুধবার দুপুরে দুইদিন আগে নিখোঁজ এক বাংলাদেশি যুককের মরদেহ উদ্ধার হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টায় নাকুগাঁও স্থলবন্দর দিয়ে মরদেহটি ভারতীয় বিএসএফ কর্তৃপক্ষের পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে হস্তান্তর করার কথা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত যুবকের নাম রফিকুল ইসলাম (২৫)। তিনি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী কালাকুমা গ্রামের আব্দুল করিমের ছেলে।

সীমান্তের সূত্রগুলো জানায়, ভারতের মেঘালয় রাজ্যের বারাংগাপাড়া এলাকায় বুধবার দুপুরে স্থানীয় পুলিশ বাংলাদেশি যুবক রফিকুলের মরদেহ উদ্ধার করে। স্থানীয়দের কাছ থেকে মরদেহটি বাংলাদেশি যুবকের হতে পারে জেনে ভারতীয় পুলিশ বিএসএফের মাধ্যমে বিজিবিকে অবহিত করে।

বিজিবিও স্থানীয়ভাবে খোঁজখবর নিয়ে মরদেহটি নালিতাবাড়ী উপজেলার কালাকুমা গ্রামের আব্দুল করিমের ছেলে রফিকুলের বলে নিশ্চিত হলে বৃহস্পতিবার বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ হস্তান্তরে সিদ্ধান্ত হয়।

স্থানীয় একটি সূত্রে জানা যায়, গরুচোর সন্দেহে স্থানীয় অধিবাসীরা তাকে পিটিয়ে হত্যা করে। তবে অপর আরেকটি সূত্র জানায়, রফিকুল মানসিক ভারসাম্যহীন ছিলেন। গত দুইদিন যাবত তিনি নিখোঁজ ছিলেন।

সূত্রটি আরো জানায়, তিনি সীমান্তের ওপারে বারাংগাপাড়ায় গিয়ে বিভিন্ন বাসাবাড়িতে ভাঙচুর-গালাগাল শুরু করলে স্থানীয় অধিবাসীরা ক্ষিপ্ত হয়ে তাকে ব্যাপক মারধোর করে। এতে তিনি মারা যান।

নালিতাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) ফসিহুর রহমান স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন, শুনেছি ছেলেটি মানসিক ভারসাম্যহীন ছিল। গত ২ মে থেকেই সে নিখোঁজ ছিল। বৃহস্পতিবার সকাল নয়টায় নাকুগাঁও স্থলবন্দর দিয়ে তার মরদেহ হস্তান্তরের কথা রয়েছে। তবে অফিসিয়ালি আমাকে কিছু জানানো হয়নি।

Share This:

এই পেইজের আরও খবর

শিশু রাহাত হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড 

Bichar-1

শেরপুর, ২৯ মার্চ : শেরপুরে শিশু রাহাত হত্যা মামলায় আপন খালুসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সায়েদুর রহমান খান ৮ মাস আগের এ মামলায় রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডে দণ্ডিতরা হলেন শিশু রাহাতের আপন খালু আব্দুল লতিফ (২১), রবিন মিয়া (২০) ও আসলাম বাবু (২২)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন ইমরান হোসেন (২১)।

গত বছরের ২ আগষ্ট বিপ্লব-লোপা মেমোরিয়াল স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ও শহরের গৃর্দানারায়নপুর মহল্লার কাঠ ব্যবসায়ী শহিদুল ইসলাম খোকন মিয়ার একমাত্র ছেলে রাহাতকে শহরের নিউমার্কেট এলাকা থেকে তার আপন খালু আব্দুল লতিফ ও তার সহযোগীরা অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। কিন্তু মুক্তিপণ দাবির আগেই শিশুটিকে জেলার নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক সংলগ্ন একটি পাহাড়ি টিলায় নিয়ে গলাটিপে হত্যা করে গহীণ জঙ্গলে ফেলে দেওয়া হয়।

অপহরণের ৬ দিন পর ওই পাহাড়ি টিলার জঙ্গল থেকে আসামি লতিফের স্বীকারোক্তির ভিত্তিতে শিশুটির কঙ্কাল উদ্ধার করে পুলিশ। পরে গ্রেপ্তার হওয়া আসামি লতিফ, আসলাম বাবু, রবিন মিয়া ও ইমরান হোসেন শিশু রাহাত অপহরণ ও হত্যার সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে যুবকের মরদেহ উদ্ধার 

লাশ উদ্দার

শেরপুর, ৪ মার্চ : শেরপুর সদর উপজেলায় উসমান আলী (২৩) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার সকালে উপজেলার হেরুয়া বালুরঘাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

উসমান বালুরঘাট গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

পুলিশ জানায়, উসমান এলাকার কৃষকের জমিতে পানি সরবরাহের কাজ করত। শুক্রবার সকালে স্থানীয় লোকজন তার ঘরে তার মরদেহ দেখতে পায়। পরে তারা আমাদের খবর দিলে মরদেহ উদ্ধার করা হয়।

শেরপুর সদর থানার উপ-পরিদর্শক মো. সজীব খাঁন জানান, তাৎক্ষণিকভাবে হত্যার কারণ জানা যায়নি। তদন্ত চলছে। আশা করছি, দ্রুত হত্যার রহস্য উদঘাটিত হবে।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুর কারাগারে কয়েদির মৃত্যু 

094930Death-2

শেরপুর, ১৪ ফেব্রুয়ারি : শেরপুর জেলা কারাগারে থাকা জুয়েল মিয়া (৩০) নামের এক কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার রাতে মারা যান। জুয়ের মিয়া শেরপুর সদর উপজেলার নবীনগর এলাকার নুরুল মিয়ার ছেলে।

শেরপুর জেলা কারাগারের জেলার মো. ঈসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে পেটে ব্যথা উঠলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বাসের ধাক্কায় নিহত ৩ 

সড়ক দুর্ঘটনা

ঢাকা, ১২ ফেব্রুয়ারি : শেরপুরের নালিতাবাড়ীতে পিকনিকের বাসের ধাক্কা ৩ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন।

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মধুটিলা ইকোপার্ক সড়কের রাজনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তিদের নামপরিচয় জানা যায়নি। তবে নিহতরা সবাই মোটরসাইকেলের যাত্রী বলে জানা গেছে।

নালিতাবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বাঘের আক্রমণে মেয়র আহত, পিটুনিতে বাঘের মৃত্যু 

3655

শেরপুরের, ১০ ফেব্রুয়ারি : শেরপুরের শ্রীবরদী উপজেলার পৌর শহরের ষাট কাকড়া গ্রামে গারো পাহাড় থেকে নেমে আসা একটি বাঘের আক্রমণে শ্রীবরদী পৌরসভার নবনির্বাচিত মেয়র আবু সাঈদ আহত হয়েছেন। আজ বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আহত মেয়র আবু সাঈদকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে শেরপুর জেলা হাসপাতাল এবং অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে মেয়র আহত হওয়ার পর গ্রামবাসী বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে।

সহকারী বন সংরক্ষক রেজাউল করিম চৌধুরী জানান, বুধবার সকালে পাহাড় থেকে একটি বাঘ নেমে এসে ষাট কাকড়া গ্রামের একটি মেশিন ঘরে অবস্থান নেয়। খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের লোকজন সেখানে যান। পরে পুলিশ নিয়ে পৌর মেয়র আবু সাইদও সেখানে যান। এক পর্যায়ে লাঠি দিয়ে তিনি বাঘটিকে খোঁচা দিলে বাঘটি তাকে আক্রমণ করে। তার মাথার ডান পাশে এক অংশের মাংস কামড়ে নেয় বাঘটি। এ ছাড়া শরীরে বিভিন্ন অংশ আক্রমণ করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

শেরপুরে বিপুল গুলি উদ্ধার 

serpur1454309795

শেরপুর, ১ ফেব্রুয়ারি : : জেলার নালিতাবাড়ি উপজেলার সীমান্তরক্ষী ভুরুঙ্গা এলাকা থেকে বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারিশ জানান, র‌্যাব-৫ এর একটি দল আজ সোমবার সকাল ৮টার দিকে ভুরুঙ্গার কালাপানি এলাকায় অভিযান শুরু করে। ওই এলাকার মাটি খুঁড়ে বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে। অভিযান এখনও চলছে।

তবে এসব গুলি কারা সেখানে রেখেছে সে বিষয়ে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর