১৯ অক্টোবর ২০১৭
সকাল ১১:৩৫, বৃহস্পতিবার

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট 

5666

টাঙ্গাইল, ১১ আগস্ট : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া এই যানজট সকাল সাড়ে ১০টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত চলছে।

পুলিশ ও যানজটে ভুক্তভোগীরা জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী যাত্রীদের চাপ বাড়ে। গতকাল সন্ধ্যার পর থেকে মহাসড়কে যানবাহনের চাপও বেড়ে যায়। এরই মধ্যে রাত পৌনে ১০টার দিকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। টানা বৃষ্টির সময় যানবাহনের গতি কমে। এ ছাড়া মহাসড়কের পাকুল্যা, শুভুল্যা, মির্জাপুর, দেওহাটা, ধেরুয়া, সোহাগপুর ও গোড়াই এলাকায় মহাসড়কে বৃষ্টির কারণে গর্তের সৃষ্টি হয়। ফলে যানবাহনের স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটে।

সকাল সাড়ে আটটার দিকে মহাসড়কে গিয়ে দেখা যায়, টাঙ্গাইলগামী যানবাহন কিছুটা চললেও ঢাকাগামী যান একেবারেই থেমে রয়েছে।

ঢাকাগামী ট্রাকের চালক জুলমত আলী জানান, যানজটের কারণে তিনি কুর্ণী থেকে মির্জাপুর বাইপাস পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা দুই ঘণ্টায় পাড়ি দিয়েছেন।

মির্জাপুরের ট্রাফিক সার্জেন্ট প্রণব কুমার সরকার জানান, বৃষ্টির কারণে রাস্তায় সৃষ্ট গর্ত, উল্টো পথে চালকদের গাড়ি চালানোর প্রবণতা ও মির্জাপুর বাইপাসের বাওয়ার কুমারজানী এলাকায় যান বিকল হওয়াতে এই যানজটের সৃষ্টি হয়। পুলিশ যানজট নিরসনের চেষ্টা চালাচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

টাঙ্গাইলে ২০ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজট 

377

ঢাকা, ২১ জুন : ঈদযাত্রা শুরুর আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার রাতে একটি দুর্ঘটনার কারণে টাঙ্গাইলের রসুলপুর থেকে মির্জাপুরের পাকুল্লা পর্যন্ত অন্তত ২০ কিলোমিটারের এ যানজট সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েন ঘরমুখী যাত্রীরা।

টাঙ্গাইল ট্রাফিক পুলিশের পরিদর্শক রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাঐখোলা এলাকায় ট্রাক ও কভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। মূলত এ কারণে ছয় ঘণ্টা ধরে ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, উত্তরবঙ্গ থেকে আসা ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে বাঐখোলা এলাকায় বিপরীত দিক থেকে আসা কভার্ডভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। কভার্ডভ্যান বিকল হয়ে গেলে সড়কের উভয়পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। রাত ১০টার দিকে পুলিশ রেকার দিয়ে সেটা সরিয়ে নিলেও যানজট থেকে যায়।

মির্জাপুরের ট্রাফিক পুলিশের সার্জেন্ট প্রণব কুমার সাহা বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নিশ্চিত করতে যানজট নিরসনে পুলিশ নিরলস পরিশ্রম করছে।

Share This:

এই পেইজের আরও খবর

টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ কিলোমিটার যানজট 

23

টাঙ্গাইল, ২০ জুন : টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। রবিবার রাত থেকে মহাসড়কে এ যানজট শুরু হয়েছে।

মঙ্গলবার মহাসড়কের বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, কালিয়াকৈরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা ৬০ কিলোমিটার রাস্তা পর্যন্ত যানজটে স্থবির। এসব কারণে যাত্রীদের কোনো নিরাপত্তা নেই। যানজটের ফলে এ মহাসড়কে বাড়ছে চুরি, ডাকাতি ও ছিনতাই।

যানজটের মূল কারণ চন্দ্রা, কোনাবাড়ি ও চৌরাস্তায় তিনটি ফ্লাইওভারের কাজ, ধেরুয়া ও কালিয়াকৈরে দুইটি রেল অভার ব্রিজ, ১০টি ভাঙ্গাচোরা ব্রিজ, রাস্তায় ছোট বড় গর্ত, দুই পাশে কাদা এবং মহাড়ক দেখা শোনার কাজে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগসহ চার লেন কাজে নিয়োজিত দুই কোম্পানির মধ্যে সমন্বয়হীনতার অভাব।

চন্দ্রা-নবীনগর, চন্দ্রা-গাজীপুর-চৌরাস্তা, পাইপাইল-উত্তরা রাস্তাও ভয়াবহ যানজট। এছাড়া মহাসড়কের দুই পাশে ড্রাম ট্রাক দিয়ে মাটি ফেলায় মহাসড়ক এখন অধিক ঝুঁকিপূর্ণ। প্রশাসনের অব্যবস্থাপনার কারণে চন্দ্রা এলাকায় রাজধানীতে যাওয়ার প্রবেশধার চন্দ্র-নবীনগর-ঢাকা রোড ও চন্দ্রা-গাজীপুর রোডে যানবাহন ঢুকতে না পারায় যানজটের অন্যতম কারণ বলে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ জানিয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু যানজট মুক্ত রাখার দাবি জানিয়ে এবং বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে তিনি একটি প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিভিন্ন অধিদফতরে জমা দিয়েছেন। সড়ক ও জনপথ বিভাগ এবং ফোরলেন কাজে নিয়োজিত দুইটি কোম্পানি ঠিকমতো কাজ না করলে ঈদের আগে এ যানজট আরো বাড়বে বলে তিনি আশঙ্কা করছেন।

Share This:

এই পেইজের আরও খবর

টাঙ্গাইলে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু 

ayzvzdt3-copy

টাঙ্গাইল, ২৪ মে : টাঙ্গাইলে পৃথক স্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। আজ দুপুরে টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গায় এবং টাঙ্গাইলের বাসাইলে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন রুমাইয়া (১২) ও প্রেরনা (৮)। অন্যদিকে, টাঙ্গাইলের বাসাইলে নিহত শিশুর নাম সানজিদা (২)।

এলাকাবাসী ও পুলিশ জানায়, কালিহাতির বিলবর্নি গ্রামের জহিরুল মন্ডলের মেয়ে প্রেরনা ও ঘাটাইল উপজেলার সাগরদিঘী গ্রামের রুহল আমিনের মেয়ে রুমাইয়া সম্পর্কে খালাত বোন। তারা বুধবার এলেঙ্গার ধলাটেংগুর গ্রামে মায়ের   সাথে বেড়াতে আসে। দুপুরের দিকে তারা এলেঙ্গা মহিলা কলেজের পাশে একটি পুকুরে গোসল করতে যায়। এরপর তাদের লাশ পানিতে ভেসে উঠে। পরে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

এদিকে, বেলা ১১টার দিকে বাসাইল থানার পুকুরে ডুবে সানজিদা নামের দুই বছরের এক শিশু মারা যায়। সানজিদার বাবা জানান, তার স্ত্রী সানজিদাকে পাশে বসিয়ে বাসাইল থানা পুলিশের ম্যাচে রান্নার কাজ করছিলেন। হঠাৎ তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে তাকে থানার পুকুরে ভাসতে দেখা যায়। তাৎক্ষনিকভাবে তাকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সানজিদাকে মৃত ঘোষনা করেন। এ ব্যাপারে  কালিহাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

তীব্র যানজটে স্থবির ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক 

22

টাঙ্গাইল, ১৬ মে : ভয়াবহ যানজটে স্থবির হয়ে পড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়ক। সোমবার দিবাগত রাত থেকে এ যানজট তীব্র আকার ধারণ করেছে। যানজটের কারণে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ জানিয়েছে, ঢাকার প্রবেশদ্বার চন্দ্র-নবীনগর-ঢাকা রোড ও চন্দ্রা-গাজীপুর রোডে যানবাহন ঢুকতে না পারায় যানজটের অন্যতম কারণ।

মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ সূত্র জানায়, সোমবার সন্ধ্যার পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। আস্তে আস্তে যানজট বাড়তে থাকে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের অফিসার ইনচার্জ মো. আতাউর রহমান জানান, রাতে মহাসড়কের কালিয়াকৈর এলাকা থেকে যানজট শুরু হয়। রাত যতই গভীর হতে থাকে যানজটও তীব্র আকার ধারন করে। ভোর রাতে মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই, ক্যাডেট কলেজ, বোর্ডঘর, কালিয়াকৈর, ও চন্দ্রা এলাকায় পর পর কয়েকটি মালবাহী ট্রাক বিকল হয়ে মহাসড়কের দুই পাশে যানজট শুরু হয়। থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ খবর পেয়ে বিকল হওয়া ট্রাকগুলো সরানোর চেষ্টা করে। আবার মহাসড়কের কালিয়াকৈর রেলওয়ে ওভারব্রিজের উপর ট্রাক ও বাস বিকল হয়ে পরায় যানজট আরো তীব্র হতে থাকে।

এই যানজটের ফলে গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুরের নাটিয়াপাড়া ও ডুবাইল বাইপাস পর্যন্ত এই ৫০ কি. মি. এলাকায় তীব্র যানজটে আটকে থাকা যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিশেষ করে যানজটে আটকে থাকা অ্যাম্বুলেন্সে থাকা রোগী, নারী, বৃদ্ধ ও শিশুদের দুর্ভোগের শেষ নেই। কিছু কিছু যানবাহন বিকল্প পথ হিসেবে টাঙ্গাইল-ময়মনসিংহ রোড হয়ে রাজধানী ঢাকায় যাওয়ার চেষ্টা করছে বলে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন। উত্তরাঞ্চলের ২২টি জেলার যানবাহন এবং টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলার যানবাহন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে চলাচল করে আসছে। যানজটে স্থবির হয়ে পরেছে পুরো মহাসড়ক।

কয়েকজন যাত্রী ও পরিবহন শ্রমিক অভিযোগ করেন, এ মহাসড়কের যানজটের অন্যতম কারণ হচ্ছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেনের কাজ। চার লেনের কাজ করার জন্য মীর আক্তার হোসেন জেবি ও আব্দুল মোনায়েম কোম্পানি কাজ শুরু করেন ২০১৫ সালে। এই গুরুত্বপূর্ণ কাজে সড়ক ও জনপথ বিভাগ এবং প্রশাসনের নজরধারী না থাকায় এবং মহাসড়কের দুই পাশে ড্রাম ট্রাক দিয়ে মাটি ফেলার কারণেই যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

Share This:

এই পেইজের আরও খবর

যানজটে স্থবির ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক 

66

টাঙ্গাইল, ৫ মে: ভয়াবহ যানজটে স্থবির হয়ে পরেছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়ক। বৃহস্পবিার দিবাগত রাত থেকে এ যানজট তীব্র আকার ধারন করে। এতে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। যানজটের মুল কারণ ভাঙ্গা ব্রিজ, রাস্তা এবং মহাড়ক তদারকি কাজে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগসহ দুই কোম্পানির মধ্যে সমন্ময়হীনতার অভাব। এছাড়া মহাসড়কের দুই পাশে ড্রাম ট্রাক দিয়ে মাটি ফেলায় মহাসড়ক এখন অধিক ঝুঁকিপূর্ন। এসব কারণেই মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

এছাড়া প্রশাসনের অব্যবস্থাপনার কারণে চন্দ্রা এলাকায় রাজধানী ঢাকা যাওয়ার প্রবেশধার চন্দ্র-নবীনগর-ঢাকা রোড ও চন্দ্রা-গাজীপুর রোডে যানবাহন ঢুকতে না পারায় যানজটের অন্যতম কারণ বলে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ জানিয়েছে।

আজ শুক্রবার মাহসড়ের বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, কালিয়াকৈরের চন্দ্রা মোড় থেকে মির্জাপুরের জামুর্কি পর্যন্ত পুরো সড়কই যানজটে স্থবির। ফলে যাত্রীদের কোনো নিরাপত্তা নেই। যানজটের ফলে এ মহাসড়কে বাড়ছে চুরি, ডাকাতি ও ছিনতাই। গত কয়েক মাস ধরে চলছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুরাবস্থা।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের অফিসার ইনচার্জ মো. আতাউর রহমান এবং  গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, গত কয়েক দিন ধরে এ মহাসড়কে যানবাহনের চাপ বেশি। যানবাহনের অধিক চাপ থাকায় চন্দ্রা এলাকায় যানবাহন ঠিকমত পারাপার হতে পারছে না।

এছাড়া যানজটের জন্য চালকরাও কিছু দায়ী বলে তারা উল্লেখ করেন। যানজট নিরসনের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল সার্ভিস কর্মীরা, ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানান তারা।

Share This:

এই পেইজের আরও খবর

ঘাটাইলে যাত্রিবাহী বাস খাদে পড়ে নিহত ৭ 

39

টাঙ্গাইল, ৩ মে : টাঙ্গাইলের ঘাটাইলে যাত্রিবাহী বাস উল্টে খাদে পড়ে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অন্তত ৩০ আহত হবার খবর পাওয়া গেছে। টাঙ্গাইলের পুলিশ সুপার এ তথ্য নিশ্চিত করেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম বলেন, ঢাকা থেকে ধনবাড়ীগামী বিনিময় পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঘাটাইল পৌর এলাকার গুনগ্রাম এলাকায় পৌঁছলে আরেকটি গাড়িকে অতিক্রম করতে গিয়ে খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই সাতজন নিহত হয়। আহত হয় আরো ৩০ জন। তাৎক্ষণিকভাবে হতাহতের নাম পরিচয় জানা যায়নি। স্থানীয় ফায়ার সার্ভিস দল ও পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ চালক নিহত 

accident

টাঙ্গাইল, ২৭ এপ্রিল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতী উপজেলার চরবাবলা এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংর্ঘষে ২ চালক নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আছাবুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাক বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর উপজেলার চরবাবলা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই ট্রাকের ২ জন চালক নিহত হন। তবে তাদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে পুলিশ বলছে নিহত দুইজনই ট্রাকের ড্রাইভার।

এ ঘটনায় ট্রাকে থাকা একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট 

39

টাঙ্গাইল, ২৫ এপ্রিল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল সোমবার রাতে একাধিক দুর্ঘটনা ঘটায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার সকাল আটটা নাগাদ মির্জাপুরের শুভল্যা থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার এলাকায় যানজট দেখা গেছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলছে, গতকাল সোমবার দিবাগত রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে একাধিক দুর্ঘটনা ঘটে। এছাড়া মহাসড়কে যানবাহনের চাপও ছিল। এসব কারণে মহাসড়কে যানজট সৃষ্টি হয়।

কয়েকজন চালক জানান, গতকাল দিবাগত রাতে একপর্যায়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৫৫ কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে।

ঢাকাগামী সোহাগ পরিবহনের চালক পিউল মিয়া বলেন, রাত তিনটার দিকে যানজটে পড়েন তিনি। ৫০ মিনিটের পথ অতিক্রম করতে তার ৪ ঘণ্টা লেগেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) জুলহাস উদ্দিন বলেন, মহাসড়কে ধীর ধীরে যান চলাচল স্বাভাবিক হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৫০ বাসযাত্রী 

টাঙ্গাইল, ২২ এপ্রিল : টাঙ্গাইলের মির্জাপুরে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৫০ জন বাসযাত্রী। তবে এ সময় বাস থেকে তাড়াহুড়া করতে নামতে গিয়ে যানটির বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

আজ শনিবার সকাল ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাসের বাওয়ার কুমারজানী এলাকায় এ ঘটনা ঘটে।

বাসের কয়েকজন যাত্রী জানান, রাতে পঞ্চগড় থেকে ছেড়ে আসা সোনার বাংলা ট্রাভেলসের একটি বাস মির্জাপুর বাইপাসে পৌঁছার পর যানজটে আটকা পড়ে। যানজট থেকে বেরোনোর জন্য বাসের চালক মহাসড়কের পাকা অংশ ছেড়ে নির্মাণাধীন চার লেনের কাঁচা অংশ দিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু মহাসড়কের কাঁচা অংশে যাওয়ার পর মাটিতে বাসটির সামনের চাকা ডেবে যায়। বাসটি কাত হলেও অল্পের জন্য উল্টে যায়নি। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে যানটির বেশ কয়েকজন যাত্রী আহত হন।

বাসের যাত্রী আব্দুল মালেক ও খায়রুল মিয়ার অভিযোগ, বাসের চালক গাড়ি না চালিয়ে তার সহকারীকে দিয়ে গাড়ি চালানোয় এই অবস্থা হয়েছে। বাসটি যে পাশে দেবে গেছে তার পাশেই কয়েক ফুট গভীর খাদ ছিল।

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান পাটোয়ারী বলেন, চালকের খেয়ালিপনার কারণে প্রায় অর্ধশত যাত্রীর জীবন বিপন্ন হতে চলছিল। চালকরা সচেতন না হলে এ রকম দুর্ঘটনা এড়ানো সম্ভব না বলে জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

টাঙ্গাইলে ১৮শ’ ইয়াবাসহ দুই নারী আটক 

356

টাঙ্গাইল, ২০ এপ্রিল : টাঙ্গাইলের মধুপুর উপজেলায় ১৮শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই নারীকে আটক করেছেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। বুধবার রাতে মধুপুর পৌর শহরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- নাসরিন আক্তার বানেছা (৪৫) ও তার দূরসম্পর্কের বোন মালা (৩৫)।

নাসরিন ধনবাড়ী উপজেলার শ্রমিক নেতা মোজাম্মেল হক ভুলুর স্ত্রী। ধনবাড়ী উপজেলার নল্ল্যা এলাকায় মূল বাড়ি হলেও তারা ধনবাড়ী সুপার মার্কেটের পেছনে একটি বাসায় ভাড়া থাকেন।

টাঙ্গাইল ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার সিংহ জানান, পরিবারটি অনেকদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। খবর পেয়ে রাতে অভিযান চালিয়ে ওই দু’জনকে আটক করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

৯ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক 

টাঙ্গাইল, ৬ এপ্রিল : বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড়ে ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুতির ঘটনার ৯ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারের পর দুপুর ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান পশ্চিম অঞ্চল রেলের জেনারেল ম্যানেজার (জিএম) খায়রুল আলম।

এর আগে বুধবার দিবাগত রাত ৩টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড়ে ভূঞাপুর উপজেলার পাথাইকান্দি এলাকায় লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হলে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, ঘটনায় কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। আগামী তিনদিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

অপরদিকে, সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিমে ধুমকেতু এক্সপ্রেস, জামতৈল স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস, উল্লাপাড়া স্টেশনে একতা, সিরাজগঞ্জ বাজারে সিরাজগঞ্জ এক্সপ্রেস, ভাঙ্গুড়া স্টেশনে নীল সাগর, চাটমোহর স্টেশনে সিল্কসিটি ও সরৎনগর স্টেশনে ঈশ্বরদী লোকালসহ মোট আটটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে। রাত থেকে প্রায় ৯ ঘণ্টা আটকে থাকায় এসব ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়।

Share This:

এই পেইজের আরও খবর

টাঙ্গাইলে বগি লাইনচ্যুত: ঢাকা-উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ 

টাঙ্গাইল, ৬ এপ্রিল: টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে বৃহস্পতিবার ভোররাতে লালমনি এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আজ ভোররাত ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের পরে পাথাইল কান্দি রেলক্রসিংয়ের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের মাস্টার নুরুল হুদা বলেন, ভোররাত ৩টার দিকে ঢাকা থেকে লালমনিরহাটগামী আন্তনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন ছেড়ে যাওয়ার পর পাথাইল কান্দি রেলক্রসিংয়ের কাছে পৌঁছার পর লাইনচ্যুত হয়। এ ঘটনায় আপাতত ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

লাইনচ্যুত বগিটি উদ্ধারের জন্য ঢাকা থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পূর্ব ঘোষণা ছাড়াই টাঙ্গাইলে পরিবহন ধর্মঘট শুরু, ভোগান্তি 

58

টাঙ্গাইল, ৩০ মার্চ : মন্ত্রীসভায় নতুন অনুমোদন হওয়া পরিবহন শ্রমিক আইন বাতিলের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল থেকে টাঙ্গাইলে বাস ধর্মঘট শুরু করেছে শ্রমিকরা। পূর্ব কোন ঘোষণা ছাড়াই এই পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সকাল থেকেই টাঙ্গাইল বাস টার্মিনালের শ্রমিকরা বাস, কোচ ও মিনিবাস চলাচল বন্ধ করে দেয়। ফলে টাঙ্গাইলের সাথে ঢাকা, উত্তরবঙ্গ ও ময়মনসিংহসহ সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। একই সাথে  জেলার অভ্যন্তরীন সড়কেও বাস চলাচল বন্ধ করে দিচ্ছে পরিবহন শ্রমিকরা।

টাঙ্গাইল জেলা বাস-কোচ শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোমিনুল ইসলাম লাবলু জানান, সম্প্রতি সরকার পরিবহন শ্রমিকদের জন্য যে নতুন কঠোর আইন করেছে। তার প্রতিবাদে শ্রমিক ইউনিয়ন কোন কার্যকর ব্যবস্থা না নিলেও সাধারণ শ্রমিকরাই স্বইচ্ছায় মালিকদের কাছে গাড়ি চাবি বুঝিয়ে দিচ্ছেন। তারা জীবনের ঝুকি নিয়ে গাড়ি চালাবে না। সাধারণ শ্রমিকদের দাবি না মানা পর্যন্ত এই ধর্মঘট চলবে।

Share This:

এই পেইজের আরও খবর

মাসহ ২ জনকে কুপিয়ে হত্যা 

237

টাঙ্গাইল, ১৩ মার্চ : টাঙ্গাইলের মধুপুরে মা ও প্রতিবেশীকে কুপিয়ে হত্যা করেছে নেশাগ্রস্ত এক যুবক।

সোমবার সকাল ৭টার দিকে উপজেলার আউসনারা ইউনিয়নের হলুদিয়া কৈয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মা মিনারা খাতুন (৪৮) ও প্রতিবেশী আকবর আলী (৫০)।

খবর পেয়ে পুলিশ নেশাগ্রস্ত যুবক মিরাজ (২৬), বাবা মোহাম্মদ আলী (৫৫) ও বড় ভাই আল-আমিনকে (৩৩) আটক করেছে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, নেশা করায় মিরাজ কিছুটা মানসিক ভারসাম্যহীনতায় ভুগছে। সকালে মাকে দা দিয়ে কোপাতে থাকে। মায়ের আর্তচিৎকারে প্রতিবেশী সাবিদ আলীর ছেলে আকবর আলী ঘটনাস্থলে এলে মিরাজ তারও মাথায় এলোপাথাড়ি কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়।

মধুপুর থানার ওসি সফিকুল ইসলাম জানান, এলাকাবাসী মিরাজকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ মিরাজ, তার বাবা ও বড় ভাইকে আটক করে থানা নিয়ে আসে।

লাশের সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল সদর হাপাতাল মর্গে পাঠানো হবে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর