২৩ মে ২০১৭
রাত ১:২৭, মঙ্গলবার

শিক্ষার্থীদের পিঠে হাঁটার ঘটনায় মামলা

শিক্ষার্থীদের পিঠে হাঁটার ঘটনায় মামলা 

22

চাঁদপুর, ২ ফেব্রুয়ারি : চাঁদপুরের হাইমচরে ‘মানবসেতু’র নামে শিক্ষার্থীদের শরীরের ওপর দিয়ে হাঁটার ঘটনায় উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শিশুদের প্রতি নিষ্ঠুর আচরণের অভিযোগে বুধবার রাত পৌনে ১২টার দিকে এক শিক্ষার্থীর অভিভাবক আলী আহমদ বাদী হয়ে হাইমচর থানায় মামলা করেন।

হাইমচর থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী, ম্যানেজিং কমিটির সভাপতি হুমায়ূন পাটোয়ারী, স্কুলের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মনসুর আহমেদ ও আবুল বাশার।

ওসি বলেন, মামলাটি আমলে নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারওয়ার জাহান ঘটনাটি তদন্ত করবেন। বিভাগীয় কমিশনার রুহুল আমিনের নির্দেশে বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ে তদন্তের জন্য যাবেন সৈয়দা সারওয়ার জাহান।

গত ৩০ জানুয়ারি চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটওয়ারী শিক্ষার্থীদের সৃষ্ট মানবসেতুর ওপর দিয়ে হাঁটেন।

পরে এই জনপ্রতিনিধির শিক্ষার্থীদের পিঠের ওপর ওপর দিয়ে হাঁটার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সমালোচনার ঝড় ওঠে।

Share This:

এই পেইজের আরও খবর

চাঁদপুরে পল্লী চিকিৎসককে গলা কেটে হত্যা 

77

চাঁদপুর, ২৭ জানুয়ারি : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার বানিচোঁ বাজারে আনোয়ার উল্লাহ মিয়াজী (৬০) নামে এক পল্লী চিকিৎসককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্ত্বরা।

আজ শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার মেহের উত্তর ইউনিয়নের বানিচোঁ বাজারের একটি ঘর থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ।

ওই পল্লী চিকিৎসক আনোয়ার উল্লাহ মিয়াজী বানিচোঁ গ্রামের বাসিন্দা।

বানিচোঁ এলাকার ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য দেলোয়ার হোসেন জানান, আনোয়ারের স্ত্রী নেই। দুই ছেলে চাকরি করেন। তিনি বানিচোঁ বাজারের সঙ্গে ছোট একটি ঘরে একাই ঘুমাতেন। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তার গলাকেটে লাশ ঘরের বাইরে ফেলে চলে যায়। ভোরে মানুষ নামাজ পড়তে যাওয়ার সময় তার লাশ দেখতে পান।

শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) মান্নান জানান, স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। ধারালো অস্ত্র দিয়ে তার গলাকাটার দাগ রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশের সঙ্গে ডাকাতদের বন্দুকযুদ্ধে ২ ডাকাত নিহত 

345

চাঁদপুর, ৪ জানুয়ারি : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। পুলিশের দাবি, উপজেলার গজরা ইউনিয়নের টুবগী গ্রামে মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ডাকাতির প্রস্তুতির সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এই দুজন নিহত হয়।

নিহত ডাকাতরা হলো হাবু সরদার (৩০) ও মজিবুব রহমান (৪৮)। তাদের লাশ মতলব উত্তর থানায় রাখা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫টি গুলি ছোড়ে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার বলেন, গতরাতে মতলব উত্তরে ডাকাতির প্রস্তুতির সময় গোপন সংবাদ পেয়ে পুলিশ তাদের তাড়া করতে যায়। এ সময় ডাকাতরা পুলিশের ওপর হামলা চালালে পুলিশ পাল্টা গুলি করে। এ সময় দুজন নিহত হয়। এ ছাড়া ডাকাতদের হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হচ্ছেন এসআই এনামুল হক, কনস্টেবল কৃষ্ণ ও সিরাজ। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ধারালো রামদা, কিরিচ ও গুলির খোসা উদ্ধার করে।

নিহত ডাকাতদের বিরুদ্ধে কিছুদিন আগে মতলব উত্তরের পাঠান বাজার এলাকায় স্বর্ণের দোকান লুটের অভিযোগ রয়েছে। এ ছাড়া দুজনের বিরুদ্ধে ডাকাতি ও হত্যা মামলাসহ অসংখ্য মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

চাঁদপুরে ৫ দিন ধরে দুই মাদরাসা ছাত্র নিখোঁজ 

33

চাঁদপুর, ২৯ সেপ্টেম্বর : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মুন্সীরহাট কওমী মাদরাসার নিখোঁজ দুই ছাত্রের সন্ধান এখনো পাওয়া যায়নি। রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে তারা নিখোঁজ হয়।

নিখোঁজত ছাত্ররা হলো- চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামের ছিদ্দিক বেপারীর ছেলে সিয়াম বেপারী (১১) ও একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সুরুজ খান ইব্রাহিম (১২)।

এ বিষয়ে ইব্রাহীমের বাবা মোহাম্মদ আলী বলেন, রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে আমার ছেলে ও একই গ্রামের সিয়াম মাদরাসা থেকে বাড়ি যাবে বলে বের হয়। পরে তারা দু’জন মাদরাসা কিংবা বাড়িতেও ফেরেনি।

মাদরাসায় খবর নিলে শিক্ষকরা  জানায়, তারা দুইজনই বাড়ি যাবে বলে মাদরাসা থেকে বের হয়।

এদিকে, মঙ্গলবার একটি মোবাইল থেকে ইব্রাহীম তার বাবার কাছে ফোন দিয়ে বলেছে, বাবা আমি অনেক দূরে। আমাকে একজন লোক আসতে দিচ্ছে না।

ইব্রাহীমের বাবা ওই লোকটিকে ফোন দিতে বললে ফোন কেটে দেয়। পরে কয়েকবার চেষ্টা করলেও ফোনটি বন্ধ পাওয়া যায়। বর্তমানে এ ফোনটি বন্ধ রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিয়াম ও ইব্রাহীমের সন্ধান পাওয়া যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর

ঢামেকে চাঁদপুরে অগ্নিদগ্ধদের ২ জনের মৃত্যু 

763

চাঁদপুর, ২ সেপ্টেম্বর : চাঁদপুরের বঙ্গবন্ধু সড়কে পদ্মা অয়েল এজেন্সির গোডাউনে অগ্নিদগ্ধদের দুই জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

বৃহস্পতিবার রাত ৯টা ২০মিনিটে দোকানের কর্মচারী মাসুদ হোসেন (২৮) ও রাত সাড়ে ৮টায় দোকানের মালিকের ছেলে মো. রায়হান পাটওয়ারী (২৩) মারা যান। রায়হানের চাচা মো. আলমগরি পাটওয়ারী এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার মধ্যরাতের ওই অগ্নিকাণ্ডে ৮জন দগ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় ৬ জনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এদিকে পুলিশ ঘটনাস্থল থেকে একটি  সিসি ক্যামেরা উদ্ধার করেছে। এর থেকে অনেক তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, বুধবার রাত পৌনে একটার দিকে পদ্মা অয়েল কোম্পানির একটি লরি থেকে মিজানের দোকানে তেল নামানো হচ্ছিলো। হঠাৎ করেই তেলের লরিটিতে বিস্ফোরণ হলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যেই লরি এবং তেলের দোকানে আগুন ছড়িয়ে পড়লে ভবনে থাকা মানুষজন ছাদে অবস্থান নেয়।

পরে মই দিয়ে ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযাগিতায় তাদের এবং আহতদের উদ্ধার করে। অল্প সময়ের মধ্যেই তেলের দোকানসহ পুরো তিন তলার ভবনেই আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, চাঁদপুর সদর, পুরাণবাজার, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ মতলবের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। এর মধ্যে দগ্ধ হয়েছেন ৮ জন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় দোকান মালিক মিজানুর রহমান, নূর মোহাম্মদ, রায়হান, দেলোয়ার ভূঁইয়া, মাসুদ এবং বাদশাকে চাঁদপুর সদর হাসপাতাল থেকে ঢাকায় পাঠানো হয়। যাদের মধ্যে রায়হান ও মাসুদ আজ রাতে মারা গেছেন।

এই অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

চাঁদপুরে তেলবাহী লরিতে বিস্ফোরণ, দগ্ধ ১৫ 

22

চাঁদপুর, ১ সেপ্টেম্বর :  চাঁদপুর শহরে তেলবাহী একটি ট্যাংক লরি বিস্ফোরণে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশংকাজনক।

বুধবার রাত পৌনে ১টার দিকে স্থানীয় বঙ্গবন্ধু সড়কে এ ঘটনা ঘটে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল জানান, রাতে শহরের একটু বাইরে বঙ্গবন্ধু সড়কে একটি তেলের দোকানে ট্যাংক লরি থেকে তেল লোড করা হচ্ছিল।

এ সময় লরিটিতে আগুন ধরে যায়। পরে সেটিতে বিস্ফোরণ হয়। এতে দোকানের মালিক, তার ছেলে এবং আশপাশের বাড়ির অন্তত ১৫ জন দগ্ধ হন।

বিস্ফোরণে আশপাশের কয়েকটি বাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। ওই সড়কের একটি তিন তলা ভবনও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রশাসক জানান, আশংকাজনক অবস্থায় ছয়জনকে চাঁদপুর জেনারেল হাসপাতাল এবং ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের এক কর্মীসহ দু’জন চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তবে কি কারণে তেলবাহী ট্যাংক লরিতে বিস্ফোরণ ঘটেছে তা জানা যায়নি।

দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ জানিয়েছেন, রাতেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় ৪ শিক্ষকের বিরুদ্ধে মামলা 

855

চাঁদপুর, ২৮ আগস্ট : চাঁদপুরে অষ্টম শ্রেণির শিক্ষার্থী সাথী আক্তারকে (১৪) আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে চার শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তার বাবা  দেলোয়ার হোসেন শেখ।

গতকাল সোমবার দিবগাত রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুর মডেল থানায় এই মামলা করেন তিনি।

বাগাদী গণি উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন, সহকারী শিক্ষক ফাতেমা বেগম, জাহাঙ্গীর হোসেন ও মো. জাকিরকে মামলার আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে স্কুলের স্বাভাবিক কার্যক্রম ও পরীক্ষা হয়েছে। তবে শিক্ষার্থীদের মধ্যে থমথমে ভাব দেখা গেছে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালিউল্লাহ জানান, মামলাটি তদন্তের জন্য চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব মণ্ডলকে দায়িত্ব দেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে আজ দুপুরের পর সাথীর লাশের জানাজা ও দাফন সম্পন্ন করা হবে।

এর আগে গতকাল সোমবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মধ্য বাগাদী গ্রামে গলায় ওড়না পেঁচিয়ে সাথী আত্মহত্যা করে বলে অভিযোগ ওঠে। পরিবারের অভিযোগ, পরীক্ষার ফি পরিশোধ না করায় আগের দিন বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন সাথীসহ কয়েকজন শিক্ষার্থীকে রোদে দাঁড় করিয়ে রাখেন। এতে অপমানিত হয়ে সে আত্মহত্যা করেছে।

বাগাদী গ্রামের দিনমজুর দেলোয়ার হোসেন শেখের তিন মেয়ের মধ্যে সাথী মেজো। সে বাগাদী গণি উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

সাথীর বাবা দেলোয়ার হোসেন অভিযোগ করে বলেন, স্কুলের মাসিক বেতন ও পরীক্ষার ফিসহ ছিল ৪০০ টাকা। এর মধ্যে ৩২০ টাকা পরিশোধ করা হয়েছিল। বকেয়া ৮০ টাকার জন্য সাথীকে সাজা দিয়েছিলেন মো. আলাউদ্দিন।

Share This:

এই পেইজের আরও খবর

চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড 

55

চাঁদপুর, ১৬ আগস্ট : চাঁদপুরের ফরিদগঞ্জে শাহাদাত হোসেন রাজু হত্যা মামলায় আরিফ মিজি নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আরিফ মিজি ফরিদগঞ্জ উপজেলার আইটপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে।

এজহারে জানা যায়, আরিফ মিজি ২০১২ সালের ২৩ আগস্ট রাতে আইটপাড়া গ্রামের বিল্লাল হোসেন মিজির ছেলে শাহাদাত হোসেন রাজুর ঘরে ঢুকে তাকে উপর্যুপরি কুপিয়ে খুন করে।

এ ঘটনায় রাজুর বাবা বাদী হয়ে পরদিন ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তথ্য প্রমাণের ভিত্তিতে আজ আদালত উক্ত রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী সাইয়্যেদুল ইসলাম বাবু জানান, আদালত ৩০২ ও ৩৮০ ধারায় এ আদেশ দেন।

বাদীর এই আইনজীবী রায়ে খুশি জানিয়ে দ্রুত রায় কার্যকরের বিষয়ে আশা প্রকাশ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

স্কুল-কলেজ পড়ুয়ারা সন্ধ্যার পর বাইরে থাকলেই আটক : পুলিশ সুপার 

30000

চাঁদপুর : সন্ধ্যার পর অপ্রাপ্ত বয়স্ক স্কুল-কলেজ পড়ুয়াদের বাইরে পাওয়া গেলেই আটক করা হবে বলে জানিয়েছেন চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রধান উপদেষ্টা ও পুলিশ সুপার শামসুন্নাহার।

বুধবার বিকেলে অনুষ্ঠিত চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে। এসময় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন পুলিশ সুপার

শামসুন্নাহার।

এসময় তিনি আরও বলেন, রাত ১০ টার পর বড় বড় খাবার হোটেলগুলোকে বন্ধ রাখতে হবে। আপনার নিরাপওা নিশ্চিত করার জন্য নিয়মিত কমিউনিটি পুলিশের চাঁদা পরিশোধ করতে হবে। মহল্লাভিওিক, বহুতল ভবন মালিক, বড় বড় প্রতিষ্ঠানের মালিকদের নিয়ে বসে সভা করতে হবে। প্রতিরাতে ঘুমানোর আগে দরজা-জানালা ঠিকমতো লাগিয়ে ঘুমাতে হবে ।

জেলা কমিউনিটি পুলিশিংয়ের সিনিয়র সহ-সভাপতি জি এম শাহাবুদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিংয়ের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা ও সমন্বয়কারী ওয়ালিউল্লাহ, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি প্রধান সম্পাদক রোটারিয়ান কাজী শাহাদাত, সহ-সভাপতি মিজানুর রহমান খান।

Share This:

এই পেইজের আরও খবর

কুরআনে হাফেজ দৃষ্টি প্রতিবন্ধী জমজ সহোদর 

015

চাঁদপুর, ৮ এপ্রিল : ছোটবেলা থেকে কুরআন তেলাওয়াত শোনার প্রতি প্রবল আগ্রহ তাদের। তাই যেখানেই কুরআন তেলাওয়াত হত সেখানেই ছুটে যেত দৃষ্টি প্রতিবন্ধী জমজ সহোদর। জন্ম থেকেই ভালভাবে পৃথিবীর আলো দেখেনি জমজ সহোদর হাসান-হোসাইন।

আর সেই আগ্রহ থেকেই ৭ বছর বয়সেই তাদের ভর্তি করা হয় হাফিজিয়া মাদ্রাসায়। বছর দুই না পেরোতেই কোরআনে হাফেজ হলেন এই দুই সহোদর। যেমন কণ্ঠস্বর, তেমন চেহারা তাদের। যেন দু’টি ফুটন্ত গোলাপ। দৃষ্টি প্রতিবন্ধী এই জমজ সহোদরের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত শুনে মুগ্ধ অনেকেই।

জানা যায়, ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ সাহেবগঞ্জ গ্রামের কামিন উদ্দিন ছৈয়াল বাড়ির মো. আলমগীর হোসেনের জমজ এ দু’সন্তান। দৃষ্টি প্রতিবন্ধী হয়ে জন্ম নেয়।

কুরআনের প্রতি আগ্রহ দেখে বাবা-মা তাদের হাফেজিয়া মাদ্রাসায় ভর্তি করেন। ২০১৩ সালের মাঝামাঝি সময়ে আলমগীর হোসেন তার দু’জমজ সন্তান হাসান-হোসােইনকে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম আলহাজ মো. নজরুল ইসলামের কাছে কুরআন শিক্ষার জন্য নিয়ে যান। এরপর তারা স্বল্প সময়ের ব্যবধানেই কোরআনে হাফেজ হন।

তারা শুধু কুরআনের সূরাগুলো মুখস্তই করেনি, শুদ্ধ তেলাওয়াতেও তারা পাক্কা হাফেজ। তাদের বয়স এখন ৯ বছর। তারা এখন চূড়ান্ত পর্যায়ে কুরআন তেলাওয়াত শোনাচ্ছেন। সম্প্রতি চাঁদপুরের ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড জামে মসজিদের বার্ষিক মাহফিলে তাদের কুরআন তেলাওয়াত সবাই মুগ্ধ হন। পুরস্কৃতও করা হয় তাদের।

হাফেজ হাসান-হোসাইন ভবিষ্যতে বড় আলেম হতে চায়। ফলে তারা কওমী মাদ্রাসায় ভর্তি হবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম আলহাজ মো. নজরুল ইসলাম বলেন, হাসান-হোসাঈন দু’জনই আমার ছাত্র। দৃষ্টি প্রতিবন্ধী হয়েও তারা সহজেই পবিত্র কুরআন মুখস্ত করেছেন। তারা দুইজন মেধাবী। ওরা আগামী দিনে আরো ভালো করবে এমনটাই আশা করি।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মা-মেঘনায় ৩০ এপ্রিল পর্যন্ত মাছ ধরায় নিষেধাজ্ঞা 

1456808008

ঢাকা, ১ মার্চ : ১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত মোট দুই মাস  চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে মৎস্য অধিদফতর।

মৎস্য অধিদফতরের কর্মকর্তা মো. শফিকুর রহমান জানিয়েছেন, দেশের ইলিশ সম্পদ উন্নয়নে সরকার চাঁদপুরের মেঘনা নদীর ষাটনল থেকে চরভৈরবী পর্যন্ত ৬০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস অভয়াশ্রম ঘোষণা করে।

নির্ধারিত সময়ের মধ্যেএ সময় এ এলাকায় সব ধরনের জাল দিয়ে মাছ ধরার নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইলিশ নিধন, আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, বেচাকেনা ও মজুদ করা আইনত দণ্ডনীয় অপরাধ।

তিনি আরো জানিয়েছেন, এ আইন অমান্য করলে ইলিশ সংরক্ষণ আইনে শাস্তিমূলক ব্যবস্থায় ১মাস থেকে ৬ মাস পর্যন্ত কারাদণ্ড এবং অর্থ জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করা হবে। মাইকিং করে স্থানীয় জেলে ও এলাকাবাসীকে এ নিষেধাজ্ঞার বিষয়টি জানানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

এক বউ দুই স্বামী চলছে দুইজনের টানাটানি! 

Capture

চাঁদপুর, ১৮ ফেব্রুয়ারি : ঘটনাটা চাঁদপুর লঞ্চঘাটের। ভোর বেলা এক তরুণীকে নিয়ে টানা হেঁচড়া করছেন দুই তরুণ। দুইজনই তরুণীকে নিজের স্ত্রী বলে দাবি করছেন। এক পর্যায়ে তরুণীর হাত ছেড়ে দিয়ে দুজনে লিপ্ত হয় মল্লযুদ্ধে। বেশ কিছুক্ষণ ধরে চলে সে যুদ্ধ। এরমধ্যে লোকজন এসে ঘিরে ধরে দৃশ্য উপভোগ করতে থাকে।

খবর পায় নৌ পুলিশ সদস্যরা। দেখতে চায় তাদের বিয়ের কাগজপত্র। কিন্তু কেউই দেখাতে পারে না কাবিননাম। অবশেষে তাদের তিনজনকেই পাঠানো হয় কারাগারে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ৩টায় চাঁদপুর লঞ্চঘাটে এ দৃশ্য দেখা গেছে।

গৃহবধূর নাম খাদিজা বেগম(২৩)। তিনি বরিশালের বাসিন্দা। স্বামী দাবি করা দুজন তরুণ হলেন- তোফায়েল ও শহিদুল ইসলাম। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে তাদের তিনজনকেই কারাগারে পাঠানো হয়।

সূত্রমতে, বছর সাতেক আগে খাদিজার সঙ্গে বিয়ে হয় শহীদুল ইসলামের। তাদের সংসারে রয়েছে তিন বছরের একটি মেয়ে। তবে উভয়ের মধ্যে বনিবনা না হওয়ায় এক পর্যায়ে শহিদুল তার মেয়েকে নিজের কাছে রেখে স্ত্রীকে বাবার বাড়ি পাঠিয়ে দেন।

গত দুই বছর ধরে স্ত্রীর কোনো খোঁজ-খবর না নেয়ায় খাদিজা তার স্বামী শহিদুলকে তালাকনামা পাঠিয়ে দেন। এরপর তোফায়েল নামে আরেকজনের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে খাদিজা ও তোফায়েল বরিশাল থেকে চাঁদপুর লঞ্চঘাটে এসে পৌঁছালে হঠাৎ দেখা হয়ে যায় আগের স্বামী শহিদুল ইসলামের সঙ্গে। তখন শহিদুল তার স্ত্রী দাবি করে খাদিজাকে তার সঙ্গে যাওয়ার জন্য টানা-হেঁচড়া শুরু করে। এতে বাধা দেন খাদিজার বর্তমান স্বামী তোফায়েল। শুরু হয় হাতাহাতি।

এক পর্যায়ে খবর পেয়ে নৌ পুলিশ তাদের ৩ জনকেই আটক করে চাঁদপুর মডেল থানায় পাঠায়। মডেল থানা পুলিশ তাদের বিয়ের কাগজপত্র দেখতে চায়। কিন্তু কেউই তা দেখাতে না পারায় পুলিশ তাদের আদালতে পাঠিয়ে দেয়। পরে আদালত তাদের ৩ জনকেই কারাগারে পাঠায়।

Share This:

এই পেইজের আরও খবর

মেঘনায় যাত্রীবাহী ট্রলারডুবি, হতাহতের আশঙ্কা 

bay_of_bengal

চাঁদপুর, ২৬ জানুয়ারি : চাঁদপুর জেলার হাইমচরের মেঘনা নদীতে একটি যাত্রীবাহী ট্রলারডুবির খবর পাওয়া গেছে। এ ঘটনায় ট্রলারে থাকা অনেকেই সাঁতরে তীরে আসলেও বেশ কয়েকজন নিখোজ বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে যাত্রীবাহী একটি ট্রলার ডুবে যায় বলে নিশ্চিত করেছেন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন।

সাঁতরে তীরে আসা কয়েকজন যাত্রী জানান, ট্রলারটি ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে হাইমচর থেকে ঈশান বালার চরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে একটি তেলবাহী ট্যাংকারের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। এরপর অনেকে সাঁতরে তীরে এলেও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে তারা আশঙ্কা প্রকাশ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

মেয়ের বিয়ে দিয়ে মা আটক 

images

ঢাকা, ২৫ জানুয়ারি : জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করায় মায়ের বিরুদ্ধে মামলা করেছে এক কিশোরী। সম্প্রতি চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এ ঘটনা ঘটে।

জানা যায়, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় ১২ বছরের এক কিশোরীকে তার মা ও সৎবাবা বিয়ে দেয়ার চেষ্টা করে।

শাহরাস্তি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মিজানুর রহমান জানিয়েছেন, এ মাসের ১৯ তারিখে কক্সবাজার জেলার ৩৮ বছর বয়স্ক এক ব্যক্তির সঙ্গে মেয়েটির বিয়ে দেয়ার চেষ্টা করে তার মা এবং সৎবাবা।

মেয়েটি বিয়েতে রাজি না থাকায় তার মা-বাবা মেয়েটিকে যার সঙ্গে তারা বিয়ে ঠিক করেছিলেন তার সাথে বাড়ির একটি ঘরে আটকে রাখেন।

পুলিশ এই কর্মকর্তা বলছেন মেয়েটি পরে তাদের কাছে অভিযোগ করেছে ঐ ব্যক্তি সেসময় মেয়েটির ওপর পাশবিক নির্যাতন করে। এরপর তাকে জোড় করে বিয়ে দেয়ার চেষ্টা করলে এলাকাবাসী থানায় খবর দেয়।

পরে পুলিশ সেখানে যেয়ে মেয়েটির মা, সৎবাবা এবং যার সাথে বিয়ে ঠিক হয়েছিল সেই ব্যক্তিকে থানায় নিয়ে আসে।

মেয়েটি সেখানে নারী ও শিশু নির্যাতন মামলায় ওই তিন জনের বিরুদ্ধে মামলা করলে পুলিশ তাদেরকে আটক করে।

ওসি জানান, মেয়েটির প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা শেষে তার খালার জিম্মায় রাখার আদেশ দিয়েছেন আদালত। সূত্র: বিবিসি

Share This:

এই পেইজের আরও খবর

লঞ্চের কেবিনে ঢুকে ধর্ষণের চেষ্টা, অস্ত্রসহ আটক ৪ 

lb_482x371

চাঁদপুর, ১৮ জানুয়ারি : চাঁদপুরের মেঘনা নদীতে একটি লঞ্চের কেবিনে এক গৃহবধূকে অস্ত্রের মুখে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় চার যুবককে অস্ত্রসহ আটক করেছে পুলিশ।

রবিবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা থেকে মাদারীপুরগামী এমভি পারাবাত-১৪ লঞ্চে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন- সাব্বির (১৯), এমরান (২৩), রজ্জব (১৯) ও সুজন (২২)। তাদের বাড়ি ঢাকার কেরানীগঞ্জের পোস্তগোলা এলাকায়।

সোহেল পুলিশকে বলেছেন, তারা দুজনই কেরানীগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করেন। তারা গ্রামের বাড়ি মাদারীপুর যাচ্ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাঁদপুর নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বি এম নুরুজ্জামান জানান, সোহেল নামের এক যুবক রবিবার রাতে তার স্ত্রীকে নিয়ে ওই লঞ্চে করে ঢাকা থেকে মাদারীপুরে যাচ্ছিলেন। রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে চার যুবক এসে সোহেল দম্পতিকে মারধর করে টাকা-পয়সা ও মোবাইল ফোন লুটে নেয়। এরপর তারা সোহেলকে কেবিন থেকে বের করে দিয়ে তার স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় সোহেলের চিৎকারে লঞ্চ কর্মচারী ও যাত্রীরা ছুটে এসে তাদের উদ্ধার করে চার যুবককে আটকে রাখে। রাত ১টায় চাঁদপুর টার্মিনালে লঞ্চ থামিয়ে চারজনকে তুলে দেওয়া হয় নৌ পুলিশের হাতে। পরে তাদের চাঁদপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয় বলে জানান এএসপি।

তিনি বলেন, আটক যুবকদের কাছে থেকে দেশে তৈরি একটি রিভলবার, দুটি গুলি ও মাদক উদ্ধার করা হয়েছে।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. মামুনুর রশীদ জানান, আজ সোমবার ভোরে চাঁদপুর নৌ-পুলিশের এসআই মোশারেফ হোসেন চার যুবককের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে থানায় হস্তান্তর করেছেন।

সোহেল ও তার স্ত্রীকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর