১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৫০, শুক্রবার

বেপরোয়া গতির বাস থামাতে গিয়ে প্রাণ হারালেন ২ যুবক

বেপরোয়া গতির বাস থামাতে গিয়ে প্রাণ হারালেন ২ যুবক 

588

খাগড়াছড়ি, ১১ জুলাই : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বেপরোয়া গতির বাস থামাতে গিয়ে চাপা পড়ে মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন।

মঙ্গলবার ভোর রাত সাড়ে ৪টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের আমতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন – গুইমারা উপজেলার জালিয়াপাড়া এলাকার মো. আরিফ (২৫) ও মো. মহিত (৩৮)। আহত জামালও একই এলাকার বাসিন্দা।

মানিকছড়ি থানার ওসি মাইনুদ্দিন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, ভোর সাড়ে ৪টার দিকে একটি বাস বেপরোয়া গতিতে রামগড় থেকে চট্টগ্রাম যাচ্ছিল। বিষয়টি দেখে মোটরসাইকেলে তিন যুবক বাসটিকে ধাওয়া করে জালিয়াপাড়া এলাকায় ব্যারিকেট দেয় থামানোর চেষ্টা করে। এসময় বেপোরয়া বাসটি না থামিয়ে তাদের চাপা দিয়ে চলে যায়।

এতে ঘটনাস্থলেই দুই যুবক নিহত এবং আহত হন একজন।

আহত জামালকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতদের মৃতদেহ উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে বাস খাদে পড়ে নিহত ৩ 

655

খাগড়াছড়ি, ২৮ জুন : খাগড়াছড়ির গুইমারা উপজেলায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন।

বুধবার সকাল ১০টার দিকে উপজেলার কালাপানি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

হাসপাতালে ভর্তি দুর্ঘটনায় আহত বাস যাত্রী জোটন দাশ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

লংগদুতে যুবলীগ নেতা হত্যায় প্রধান আসামিসহ গ্রেপ্তার ২ 

154

খাগড়াছড়ি, ১০ জুন : রাঙ্গামাটির লংগদুতে যুবলীগকর্মী নুরুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামিসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার সকালে খাগড়াছড়ি দিঘিনালা উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- প্রধান আসামি রমেল চাকমা (২৫) ও জুয়েল চাকমা (২৬)। তাদের বাড়ি একই উপজেলায়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে দিঘিনালা থানার ওসি মো. রুস্তম আলী ভুইয়া জানান, যুবলীগকর্মী নুরুল ইসলাম হত্যা মামলার আসামিদের ধরতে গতকাল শুক্রবার রাত থেকে জেলার সদর ও বাবুছড়া এলাকায় অভিযানে নামে পুলিশ। পরে শনিবার সকালে বাবুছড়া পাহাড়ি এলাকা থেকে প্রধান আসামি রমেল চাকমাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, আসামিরা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার দায় স্বীকার করেন এবং নিহত যুবলীগকর্মীর মোটরসাইকেলটি মাইনী খালে ফেলে দেওয়ার তথ্য জানিয়েছে।

এরপর থেকেই মাইনী খালে নিহতের মোটরসাইকেলটি উদ্ধারে নৌ-বাহিনীর ডুবুরি দল চেষ্টা চালাচ্ছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, নিহত নুরুল ইসলাম উপজেলা সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত ১ জুন দুপুরে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে চার কিলো এলাকা থেকে নুরুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। তাঁর বাড়ি লংগদু উপজেলা সদরে। তিনি ভাড়ায়চালিত মোটরসাইকেল চালাতেন। ঘটনার দিন দুজন পাহাড়ি নুরুল ইসলামের মোটরসাইকেল ভাড়া করেন। এরপর থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে তাঁর লাশ উদ্ধার করা হয়।

এ হত্যার ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটি উত্তপ্ত হয়ে ওঠে। লাশ উদ্ধারের পরদিন ২ জুন সকালে সেখানকার বাঙালিরা তিন টিলা ও মানিকজোর ছড়া গ্রামে পাহাড়িদের দুই শতাধিক বাড়িঘর পুড়িয়ে দেয় বলে অভিযোগ ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সদরের আশপাশে ১৪৪ ধারা জারি করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে 

898

খাগড়াছড়ি, ২১ মে: পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশের ডাকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল এবং সমঅধিকার আন্দোলনের আহ্বানে সড়ক অবরোধ চলছে।

পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীদের কর্তৃক অব্যাহতভাবে চাঁদাবাজি, খুন, অপহরণ এবং মহালছড়িতে মোটরসাইকেল চালক ছাদেকুল হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও অবৈধ অস্ত্র উদ্বারের দাবিতে এই কর্মসূচি আহ্বান করা হয়।

হরতাল অবরোধের কারণে খাগড়াছড়ির সব সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ছেড়ে যায়নি দূরপাল্লার গাড়িও। এখনো পর্যন্ত শহরের দোকানপাট খোলেনি। তবে হরতাল আহ্বানকারীদের মাঠে দেখা যায়নি।

এদিকে অনুরূপ দাবি জানিয়ে আজ শহরের শাপলা চত্বরে সমাবেশ ডাকে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের অপর অংশ এবং সমঅধিকার আন্দোলন। একই স্থানে দুটি সংগঠনের সমাবেশ আহবানের কারণে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন কাউকেই অনুমতি দেয়নি।

বাঙালিদের পৃথক তিনটি সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে দুজনকে কুপিয়ে হত্যা 

881

চট্টগ্রাম, ১২ মে : পাবর্ত্য চট্টগ্রামের খাগড়াছড়ির নুনছড়ি এলাকায় পিতা ও পুত্রকে পিটিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় একই পরিবারের আরো দুই সদস্য আহত হন। আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- চিরঞ্জিত ত্রিপুরা ও ছেলে কর্ণ জ্যোতি ত্রিপুরা। আহতরা হলেন- নিহত চিরঞ্জিতের স্ত্রী ভবে লক্ষ্মী ত্রিপুরা ও কর্ণ জ্যোতির স্ত্রী বিজলী ত্রিপুরা।

নিহতের ছেলে উমেশ কান্তি ত্রিপুরা বলেন, নুনছড়ি এলাকার ইউপি সদস্য কালি বন্ধু ত্রিপুরা এবং তার ছেলে প্রদীপ ত্রিপুরা ও রচন বিকাশ ত্রিপুরাসহ এলাকার ৮ থেকে ১০ জন মিলে আমাদের ওপর হামলা চালায়। তারা পিটিয়ে ও গুলি করে আমার বাবা ও ভাইকে হত্যা করে। মা ও ভাবিকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আলী খান। তিনি বলেন, পারিবারিক দ্বন্দ্বের কারণে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে অগ্নিকাণ্ডে ১৯টি দোকান ভস্মীভূত 

568

খাগড়াছড়ি, ৫ মে : খাগড়াছড়ির মহালছড়ি বাজারে অগ্নিকাণ্ডে চারটি বসতবাড়ি ও ১৫টি দোকান পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আরো ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের ১৪টি দোকানের মালিক।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ১২ দিকে মহালছড়ি বাজারের চট্টগ্রাম গাড়ি স্টেশনের পাশে এক দোকানে আগুন লাগে। আর এ থেকে অন্যান্য দোকানগুলিতে আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। মহালছড়ি বাজারে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ছুটে আসেন স্থানীয় জনগণ ও মহালছড়ি জোনের সেনাবাহিনী।

সেনাবাহিনী ও স্থানীয়দের ৩/৪ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ সম্পর্কে সঠিক কেউ বলতে না পারলেও  চায়ের দোকানের ভুষির চুলা থেকে এ আগুনের সুত্রপাত বলে ধারণা করছেন স্থানীয়রা।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল 

খাগড়াছড়ি, ১৯ এপ্রিল : খাগড়াছড়ি জেলার মহালছড়ির বাসিন্দা ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলাম (২২) খুনের প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে আজ বুধবার দীঘিনালায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। মঙ্গলবার পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এই হরতালের ডাক দেয়।

হরতালের কারণে দীঘিনালায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীদের বাঙ্গালী পাড়া, সুপারী বাগান এলাকায় পিকেটিং করতে দেখা যায়।

উল্লেখ্য, ১০ এপ্রিল মহালছড়ি থেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে যাত্রী নিয়ে যাওয়ার পর থেকে নিখোঁজ হন। নিখোঁজের তিনদিন পর গত ১৩ এপ্রিল রাতে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার দূর্গম ঘিলাছড়ি এলাকায় মাটিচাপা দেয়া অবস্থায় ছাদিকুলের গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে আটক করেছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক দোকানে, নিহত ৭ 

খাগড়াছড়ি, ৩ ফেব্রুয়ারি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা পর্যটন এলাকায় একটি ট্রাকের চাপায় সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা যায়, সকালে একটি ট্রাক খাগড়াছড়ি যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে আলুটিলা পর্যটন এলাকায় চলমান মেলার একটি দোকানে ঢুকে যায় ট্রাকটি। এতে ঘটনাস্থলেই শিশুসহ সাতজন নিহত হয়েছেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার অভিযান শুরু করেছে। এ ঘটনায় ট্রাকের সহকারীকে আটক করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে অবরোধ, ট্রাকে আগুন 

খাগড়াছড়ি, ৪ জানুয়ারি : খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটির ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

সকাল সাড়ে ৭টার দিকে মানিকছড়িতে একটি মালবোঝাই ট্রাকে পেট্রোল দিয়ে আগুন দেয়ার ঘটনা ঘটে।

তবে কোনও হতাহত হয়নি বলে জানান, মানিকছড়ি থানার ওসি আবদুর রকিব।
জেলা শহরে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে । তবে দূরপাল্লার কোনও যানাবাহন ছেড়ে যায়নি। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচ কড়া নিরাপত্তায় খাগড়াছড়ি গন্তব্যস্থলে পৌঁছেছে।

এদিকে লক্ষ্মীছড়িতে সড়ক অবরোধের প্রভাব পড়েছে কিছুটা বেশি।

লক্ষ্মীছড়ি-মানিকছড়ি সড়কে মংহলাপাড়া ও সাঁওতালপাড়া এলাকায় গাছের গুঁড়ি ফেলে অবরোধের চেষ্টা করলে পুলিশ গিয়ে তা সরিয়ে দিলে মোটরসাইকেল চলাচল শুরু হয়।

সুপার জ্যোতি চাকমা মুক্তির সংগ্রাম কমিটির ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি জেলা শহর থেকে দূরপাল্লার কোনও যানবাহন ছেড়ে যায়নি।

শহরের ভিতরে কিছু কিছু বেটরি চালিত অটো (টমটম) চলাচল করছে।

খাগড়ছড়ির অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন জানান, অবরোধের কারণে এখনো পর্যন্ত কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে  গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার  সকাল ১০টায় সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে এ অরোধের ডাক দেয় সুপারজ্যোতি মুক্তি সংগ্রাম কমিটি। এছাড়া লক্ষীছড়ি বাজার অনিদিষ্টকালের জন্য বর্জনের ঘোষণা দেয় এ কমিটি।

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত পৌনে ১ টার দিকে লক্ষীছড়ি উপজেলায় একটি বিদেশী পিস্তল একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলিসহ সুপার জ্যোতি চাকমাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।
সোমবার আদালতের মাধ্যমে জেলে পাঠিয়েছে পুলিশ।

তিনি বর্তমানে খাগড়াছড়ি জেলে  আছেন। তার বিরুদ্ধে লক্ষীছড়ি থানায় অস্ত্র আইনে একটি মামলাও হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি আজ 

744

খাগড়াছড়ি, ২ ডিসেম্বর : তিন পার্বত্য জেলায় আজ ২ ডিসেম্বর শুক্রবার ‘পার্বত্য চট্টগ্রাম চুক্তি’ তথা ‘শান্তি চুক্তি’র ১৯ বছর পূর্তি পালিত হবে। দিবসটি উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দ্বিধাবিভক্ত (সন্তু লারমা ও এমএন লারমা) পক্ষ পালন করবে পাল্টাপাল্টি প্রতিবাদী গণসমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি। অবশ্য এদিন সরকারের সাফল্য তুলে ধরতে সরকারি দল ও পার্বত্য জেলা পরিষদগুলোর পাশাপাশি নানান কর্মসূচির আয়োজন করবে পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি, নিরাপত্তা ও উন্নয়নে ভূমিকা পালনকারী সেনাবাহিনী।

এ ছাড়া সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) উদ্যোগে দিবসটিকে পালনের জন্য নেওয়া হয়েছে নানা কর্মসূচি। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি দিনটিকে পালন উপলক্ষে গ্রহণ করেছে আলোচনা সভা ও গণ-সমাবেশের। অপরদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উদ্যোগে আজ সকাল ১০টায় ঢাকায় হোটেল সুন্দরবনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এক আলোচনা সভার আয়োজন করেছে।

এদিকে পার্বত্য চট্টগ্রাম চুক্তি সম্পাদনকে আওয়ামী লীগের জন্য বড় সাফল্য— এই বিবেচনায় তিন পার্বত্য জেলায় আওয়ামী লীগও পালন করবে নানা কর্মসূচি। এছাড়া খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নানান কর্মসূচির ভেতর দিয়ে দিবসটি পালন করবে। সকালে র্যালি এবং পরে খাগড়াছড়ি পৌর মিলনায়তনে আলোচনা সভা ও বিকালে খাগড়াছড়ি স্টেডিয়ামে স্থানীয় সেনা রিজিয়ন ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষের উদ্যোগে ‘শান্তি কনসার্ট’ অনুষ্ঠিত হবে।

Share This:

এই পেইজের আরও খবর

পানছড়ি এলাকাবাসীর অবস্থান ধর্মঘট ও স্মারকলিপি পেশ 

2016251081953fansi

এম দুলাল আহাম্মেদ, গুইমারা(খাগড়াছড়ি), ৭ নভেম্বর : মান-সম্মান ও অধিকার নিয়ে বাঁচার জন্য এক হও! পিসিপি’র নেতা বিপুল চাকমাসহ অন্যায়ভাবে আটককৃত ও সকল বন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ি জেলা পানছড়ি উপজেলা এলাকাবাসীদের পূর্বঘোষিত অবস্থান ধর্মঘট ও স্মারকলিপি পেশ কর্মসূচী পালন করেছে।

সোমবার ৭ নভেম্বর ২০১৬ সকাল সাড়ে ১০ টায় পানছড়ি উপজেলা মাঠে এই কর্মসূচী পালন করা হয়। অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখেন ২ নং চেঙ্গী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার পূর্ণ চন্দ্র চাকমার ও চেঙ্গী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অনিল চাকমা প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন ১ নং লোগাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদুত্ত চাকমা, ২ নং চেঙ্গী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান কালা চাঁদ চাকমা, ৫ নং উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কেতন চাকমা, ৪ নং লতিবান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শান্তি জীবন চাকমা ও ১ নং লোগাং ইউনিয়ন পরিষদে সাবেক চেয়ারম্যান জলক্কার চাকমা।

অবস্থান ধর্মঘটে বক্তারা বলেন, প্রত্যকটি মানুষ জীবন ধারণের জন্য বেঁচে থাকার অধিকার প্রয়োজন। কিন্তু পার্বত্য চট্টগ্রামের নিরীহ জুম্ম জনগণের বেঁচে থাকার অধিকারগুলো হরণ করে নিচ্ছে এখানকার শাসক গোষ্ঠীরা।এসবই ঘটনাকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

পরে অবস্থান ধর্মঘট শেষে, পিসিপি’র নেতা বিপুল চাকমাসহ অন্যায়ভাবে গ্রেফতারকৃত সকল বন্দিদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে পূর্ণ চন্দ্র চাকমা, প্রদুত্ত চাকমা ও  অনিল চন্দ্র চাকমার নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহিদ হোসেন সিদ্দিক এর মাধ্যমে খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে এক স্মারকলিপি পেশ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

পার্বত্য ভূমি কমিশন আইন বাতিলের দাবিতে সড়ক অবরোধ 

73

খাগড়াছড়ি, ৩০ অক্টোবর : পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সংশোধিত আইন ও রাঙ্গামাটিতে অনুষ্ঠিতব্য ভূমি কমিশনের বৈঠক বাতিলের দাবিতে রবিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

বাঙালিদের সংগঠন সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ, বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ এই সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে।

সকাল থেকে খাগড়াছড়ি শহরের প্রবেশমুখের কয়েকটি পয়েন্টে অবরোধের সমর্থনে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং ও খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে। শহরে টমটম-রিক্সা চলাচল করতে দেখা গেলেও দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলা জুড়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

দীঘিনালার সংবাদদাতা জানিয়েছেন, দীঘিনালায় সীমিত আকারে সকালে দোকান পাট খোলা রয়েছে। পিকেটারদারদের কারনে সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধের সমর্থনে খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীদের  জামতলী, বাঙ্গালীপাড়া, বাস টারমিনাল এলাকায় দেখা গেলেও অন্য সংগঠনগুলোর তেমন কোন তত্পরতা নেই। এদিকে পুলিশ জানিয়েছে অবরোধকে কেন্দ্র করে উপজেলা জুড়ে গুরুত্বপূর্ণস্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে আজ রাঙ্গামাটি সার্কিট হাউসে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে ভূমি বিরোধ নিষ্পত্তির জন্য কমিশনের জারি করা গণবিজ্ঞপ্তিতে সাড়া দিয়ে প্রায় ১৬ হাজার আবেদনপত্র জমা পড়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হান্নান জানান, এখনো পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে আইনশৃঙ্খলাবাহিনীর গুলিতে নিহত ১ 

732

খাগড়াছড়ি, ১৫ অক্টোবর : খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কুতুকছড়ি গ্রামে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর গোলাগুলিতে এক সন্ত্রাসী নিহত হয়েছে।
ঘটনাস্থল থেকে এসএলআরসহ দুটি আধুনিক অস্ত্র ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে এই ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলাবাহিনী সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় নিয়মিত টহল টিম কুতুকছড়ি গ্রামে অভিযানে গেলে সন্ত্রাসীরা টহল টিমকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আইনশৃঙ্খলাবাহিনীও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে এক সন্ত্রাসী নিহত হয়।

খাগড়াছড়ি সহকারী পুলিশ সুপার রইছ উদ্দিন বলেন, নিহত সন্ত্রাসীর মরদেহ যৌথ বাহিনীর হেফাজতে রয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে এসএলআরসহ দুটি আধুনিক অস্ত্র ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে অভিযান চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

রামগড়ে ২০ কেজি ওজনের অজগর সাপ উদ্ধার 

17

খাগড়াছড়ি, ৬ অক্টোবর : খাগড়াছড়ির রামগড়ে ২০ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে সাপটি উদ্ধার করা হয়। আজ বৃহস্পতিবার সাপটি কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কে নিয়ে অবমুক্ত করার কথা রয়েছে।

জানা যায়, রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের থলিবাড়ি এলাকায় বুধবার রাত ৮ টার দিকে বাসায় ফেরার পথে কয়েকজন পথচারী রাস্তার উপর একটি অজগর সাপ দেখতে পান।

স্থানীয় গ্রামবাসী নুকোনী ত্রিপুরা, ফারুক ও আবুল হাশেম সাপটি রশি দিয়ে বেঁধে থলিবাড়ি বাজারে নিয়ে যান। পরে খবর পেয়ে রামগড় সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী হুমায়ুন রশীদ থলিবাড়ি এসে সাপটি উদ্ধার করে জালিয়াপাড়া বন বিভাগে হস্তান্তর করেন। প্রায় ১৫ ফুট দীর্ঘ সাপটির ওজন ২০ কেজি বলে জানান স্থানীয়রা।

রামগড় বন রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মো. মোশাররফ হোসেন বলেন, ‘সাপটি আজ বৃহস্পতিবার কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্তির জন্য পাঠানো হবে। সাপটি নিয়ে যেতে চট্টগ্রামের বন বিভাগের বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে খবর দেয়া হয়েছে।’

Share This:

এই পেইজের আরও খবর

খাগড়াছড়িতে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা 

9

খাগড়াছড়ি, ৫ সেপ্টেম্বর : খাগড়াছড়ির দীঘিনালায় এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ব্যক্তির নাম বাদল মিয়া (৩৭)।

রবিবার রাতে উপজেলা সদরের অনাথ আশ্রম এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার সকালে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত বাদল মিয়া অনাথ আশ্রম এলাকার রশিদ মিয়ার ছেলে। ওই এলাকায় তার একটি দোকান ছিল। রোববার রাতে তাকে দুর্বৃত্তরা গলা কেটে হত্যা করে।

ওসি জানান, সকালে তার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, দোষীদের শনাক্ত ও গ্রেফতারে পুলিশ কাজ করছে।

Share This:

এই পেইজের আরও খবর