২৪ এপ্রিল ২০১৭
ভোর ৫:৩৯, সোমবার

লক্ষ্মীপুরে তীব্র লোডশেডিং

লক্ষ্মীপুরে তীব্র লোডশেডিং 

0

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৩ এপ্রিল : লক্ষ্মীপুরে অস্বাভাবিকহারে লোডশেডিং বেড়ে চলেছে। বৃষ্টি নামলেই লক্ষ্মীপুরে নেমে আসে অন্ধকার। বন্ধ হয়ে যায় বৈদ্যুতিক আলো। বৃষ্টি শেষ হলেও সহজেই জ্বলে না বৈদ্যুতিক বাতি। এতে অস্বস্তিতে পড়তে হচ্ছে ব্যবসায়, চাকরীজীবি, জন-সাধারণ ও শিক্ষার্থীদের।

লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতিতে গত কয়েকদিন ধরে অস্বাভাবিকহারে লোডশেডিং শুরু হয়েছে। বিদ্যুৎ গেলে যেন আসার খবর থাকে না। এতে ব্যবসা-প্রতিষ্ঠানে লোকসানের পাশাপাশি স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। দিন-রাত সমানতালে লোডশেডিং বাড়ায় শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরের জনগণের মাঝে বাড়ছে চরম ক্ষোভ আর অসন্তোষ ।

এদিকে অতিরিক্ত লোডশেডিংয়ে রাতের বেলা লক্ষ্মীপুর শহরবাসীকে অধিকাংশ সময়ই অন্ধকারে কাটাতে হয়। রাতে শহরের বাড়িগুলোতে ২০ মিনিট আলো জ্বললে দুই ঘন্টা অন্ধকার হয়ে থাকে। দিন দিন যেন এর মাত্রা বেড়েইে চলছে।

সম্প্রতি অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে লক্ষ্মীপুর সরকারি কলেজের এক শিক্ষার্থী তার ফেইসবুক টাইমলাইনে লেখেন, ‘বিদ্যুৎহীন গভীর রাতে আকাশে সোনালী চাঁদ দেখা সোভাগ্যের’।

বছরের এসময় বিভিন্ন বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা চলছে। এতে হাজার-হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আলোর অভাবে শিক্ষার্থীরা ঠিকভাবে পড়াশোনা করতে পারছে না। সাধারণত শিক্ষার্থীরা রাতেই পোড়াশুনা করার বেশি সুযোগ পায়। কিন্তু অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে পরীক্ষার্থীদের পড়াশোনায় বিঘ্ন ঘটে।

কয়েকজন গ্রাহক অভিযোগ করে বলেন, বিদ্যুৎ সরবরাহে কর্তৃপক্ষ সুষম বন্টন করছে না। লক্ষ্মীপুর পৌরসভা পিডিবি’র আওতায় হলেও বৃষ্টি আসার আগেই বিদ্যুৎ চলে যায়। অনেক সময় বৃষ্টি শেষ হলেও বিদ্যুৎ আসে না। বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সঠিক মতো দায়িত্ব পালন করছেন না বলেই বৃষ্টি আসার আগেই সব অন্ধকার হয়ে যায়। সময়মতো বিদ্যুৎ দিতেও তারা ভুলে যান।

লক্ষ্মীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সূত্র জানায়, লক্ষ্মীপুর পৌরসভায় পিডিবি’র আওতায় প্রায় ২৪ হাজার গ্রাহক রয়েছে। পিক আওয়ারে প্রায় ১২ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। বর্তমানে ৭-৮ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যায়। তবে কি কারণে বৃষ্টি নামলে বিদ্যুৎ চলে যায় সে বিষয়ে কিছুই জানা যায় নি।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয় সূত্র জানায়, জেলায় পল্লী বিদ্যুতের গ্রাহক রয়েছে ২ লাখ ৪০ হাজার। পিক আওয়ারে প্রায় ৬০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। বর্তমানে ৪০ থেকে ৪৫ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাচ্ছে।

লক্ষ্মীপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী আছমা আক্তার মুক্তা বলেন, কয়েকদিন থেকে লোডশেডিং বেশি হচ্ছে। যার কারণে অন্ধকারে পড়ালেখা করা যাচ্ছে না। পড়ালেখা বাদ দিয়ে অলস সময় পার করতে হচ্ছে। যার প্রভাব আমাদের পরীক্ষায় প্রভাব ফেলছে।

রামগঞ্জ সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী আরমান হোসেন বলেন, এপ্রিলের ২ তারিখ থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। গত কয়েকদিন টানা বৃষ্টির কারণে লোডশেডিংয়ের মাত্রা বেড়ে গেছে। বিদ্যুৎ না থাকায় আমাদের পড়াশোনার চরম ক্ষতি হচ্ছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক শাহজাহান কবির সাংবাদিকদের জানান, বৃষ্টির কারণে লোডশেডিং হচ্ছে। ঝড়ে বৈদ্যুতিক তাঁরে গাছপালা ভেঙ্গে দুর্ঘটনার আশংকায় বৃষ্টির সময় বিদ্যুৎ বন্ধ রাখা হচ্ছে। অন্যসময় নিয়মিত বিদ্যুৎ সরবরাহ করা হয়।

অতিরিক্ত লোডশেডিংয়ের কারণ জানতে লক্ষ্মীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ জালালকে একাধিকবার কল (০১৮৪১১২১২৪৯) করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে ৩ দিনব্যাপী কৃষি-প্রযুক্তি মেলা শুরু 

00

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৩ এপ্রিল : সমন্নিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে লক্ষ্মীপুরে শুরু হয়েছে ৩ দিনব্যাপী কৃষি-প্রযুক্তি মেলা। রবিববার (২৩ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে সদর উপজেলা প্রাঙ্গনে এ মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোস্তফার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান প্রমুখ। পরে অতিথিরা মেলার স্টল ঘুরে দেখেন।

মেলায় বিভিন্ন ধরনের প্রদর্শনী নিয়ে ২০টি স্টল বসেছে। এ মেলা সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকল স্তরের মানুষের জন্য উম্মুক্ত থাকবে। চলবে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত।

Share This:

এই পেইজের আরও খবর

যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক 

0000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৩ এপ্রিল : লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর নূরিয়া ইসলামিয়া মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে (৮) যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসার শিক্ষক মুরশিদুল আলমকে (২৫) হাতেনাতে আটক করে ধোলাই দিয়ে পুলিশে দিয়েছে জনতা। রোববার (২৩ এপ্রিল) দুপুরে মাদ্রাসার শ্রেণি কক্ষে এ ঘটনা ঘটে।

অভিভাবক ও স্থানীয়রা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মাদ্রাসার অভ্যন্তরে দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীকে একা পেয়ে অভিযুক্ত শিক্ষক মুরশিদুল আলম তার গায়ের পোষাক খুলে ছবি তোলে ও যৌন হয়রানি করেন।

বিষয়টি জানাজানি হলে অভিভাবকদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে স্থানীয়রা ওই শিক্ষককে গণধোলাই দিয়ে স্থানীয় মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে নিয়ে যায়। পরে চেয়ারম্যান মিজানুর রহিম ওই শিক্ষককে পুলিশে সোপর্দ করেন।

আটক শিক্ষক মুরশিদুল আলম নোয়াখালী সদর উপজেলার পূর্ব চরমটুয়া গ্রামের খুরশিদুল আলমের ছেলে। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, এ ঘটনায় ছাত্রীর বাবা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

ভারি বর্ষণে ফসলের ব্যাপক ক্ষতি 

0000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২২ এপ্রিল : লক্ষ্মীপুরে গত চার দিনের বৃষ্টিতে সয়াবিন, তরমুজ, মরিচ ও বাদামসহ বিভিন্ন রবি ফসলের মাঠ পানির নিচে ডুবে গেছে। অতিরিক্ত পানি ক্ষেতে জমে থাকায় ফসলের গাছ মরে যাওয়া ও ফলন পঁচে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ পরিস্থিতিতে ক্ষেতে জমে থাকা পানি দ্রুত না নামলে কৃষকদের সর্বনাশের আশঙ্কা রয়েছে।

লক্ষ্মীপুর কৃষি অফিস থেকে জানা গেছে, চলতি রবি মৌসুমে লক্ষ্মীপুরে মোট ৫০ হাজার ৫শ হেক্টর জমিতে সয়াবিনের চাষ হয়েছে। এর মধ্যে রামগতিতে ১৮ হাজার ২শ হেক্টর, কমলনগরে ১৬ হাজার ৩১০, রায়পুরে ৭ হাজার ৯৬০, লক্ষ্মীপুর সদর উপজেলায় ৭হাজার ৯৫০ ও রামগঞ্জে ৮৫ হেক্টও জমিতে সয়াবিনের আবাদ হয়।
কমলনগর উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. ছালেহ উদ্দিন পলাশ বলেন, পানির নিচে ডুবে থাকা সয়াবিন ও তরমুজের গাছ মরে যাবে। যতটুকু সম্ভব কৃষকদের পানি সরাতে পরামর্শ দেয়া হয়েছে।

জানা গেছে, চলতি রবি মৌসুমে জেলায় ৯২ হাজার ৩৩৬ হেক্টর জমিতে রবি ফসলের আবাদ হয়। সব চেয়ে বেশি আবাদ হয়েছে সয়াবিনের। পাঁচ উপজেলায় মোট ৫০ হাজার ৫শ হেক্টর জমিতে সয়াবিনের আবাদ হয়। আবাদকৃত সয়াবিন পাকতে শুরু করেছে। কিন্তু শেষ মুহুর্তে এসে কৃষকরা বৃষ্টির মুখে পড়ে। অসময়ে ভারী বষর্ণে কৃষকরা এখন হতাশ। তাদের পড়তে হচ্ছে ক্ষতির মুখে।

বুধবার (১৯ এপ্রিল) রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে। শনিবার (২২ এপ্রিল) বিকেল পর্যন্ত থেমে থেমে ভারি বর্ষণ হয়েছে। এতে রামগতি উপজেলার চর সীতা, চর বাদাম, আলেকজান্ডার, বড়খেরী, চর আবদুল্লাহ, কমলনগর উপজেলার চর ফলকন, চর জাঙ্গালিয়া, চর কালকিনি, চর মার্টিন, চর লরেন্স, চর কাদিরা, চরবসু, লক্ষ্মীপুর সদর উপজেলার ভবনীগঞ্জ, চর উভুতি, আবিরনগর, লাহারকান্দি চর রমনিমোহন এছাড়া জেলার রায়পুর ও রামগঞ্জের বিস্তৃর্ণ চরাঞ্চল এখন পানির নিচে তলিয়ে আছে।

পানির নিচে ফসলের মাঠ ডুবে থাকায় আধপাকা সয়বিনের চড়া পঁচন লেগেছে। বাদাম, মরচি ও তরজুম গাছ মরতে শুরু করেছে। কৃষকরা ফসল রক্ষায় সেচ দিয়েও পানি সরাতে পারছেন না।

Share This:

এই পেইজের আরও খবর

জাতীয় শিক্ষা সপ্তাহে লক্ষ্মীপুরে পুরস্কার বিতরণ 

00

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ এপ্রিল : লক্ষ্মীপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে সেরা শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষা-প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস উদ্যোগে লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসা সম্মেলন কক্ষে এ পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান।

লক্ষ্মীপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মাহবুবে এলাহির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যাহ ও টুমচর ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হারুন আল মাদানী।

শেষে সদর উপজেলার সেরা মেধাবী শিক্ষার্থী, শিক্ষক, স্কাউট, বিএনসিসি, রোভার ও শিক্ষা-প্রতিষ্ঠানসহ ৫৬ জনকে পুরস্কৃত করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

রামগতিতে সড়ক দূর্ঘটনায় পথচারী নিহত 

2

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ এপ্রিল : লক্ষ্মীপুর সদর উপজেলার রামগতিতে অটোরিক্সা চাপায় মান্না বালি আখি (৮০) নামে এক পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার ( ২০ এপ্রিল) দুপুরে উপজেলার আলেকজান্ডার এলাকার সোনাপুর বাজার সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। নিহত মান্না বালি আখি বরিশাল সদর উপজেলার ফতুর হাট এলাকার মমিন বালির ছেলে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আলেকজান্ডার এলাকার সোনাপুর বাজার সংলগ্ন সড়ক দিয়ে বরিশাল থেকে আসা আখি হেঁটে যাচ্ছিল। এসময় পেছন থেকে একটি অটো-রিক্সা তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা  দেয়। সেখানে অবস্থা অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক নোয়াখালী হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, সড়ক দূর্ঘটনার বিষয়টি শুনেছি। তাকে আহত অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের মরদেহ এসে পৌছালে কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে ৪র্থ শ্রেণীর ছাত্রী ইভটিজিংয়ের শিকার 

3895

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ এপ্রিল : লক্ষ্মীপুর সদর উপজেলার মাতাব্বর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর এক স্কুল ছাত্রী ইভটিজিংয়ের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ভুক্তভোগি পরিবার থেকে এ তথ্য নিশ্চিত করেন। ঘটনার পর থেকে ইভটিজার পলাতক রয়েছে বলে জানান স্থানীয়রা।

ভুক্তভোগি স্কুল ছাত্রী জানায়, গতকাল বুধবার দুপুরে উপজেলার চররমনিমোহন ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্য চররমনি গ্রামের তাহেরের বাড়ীর পার্শ্ববর্তী ক্ষেতে মরিচ তুলতে যায়। এসময় ওই এলাকার ছেনু ব্যাপারী (৬০) নামে এক লম্পট মরিচ দিবে বলে তার আপত্তিজনক স্থানে হাত দেয়। একপর্যায়ে পাশের ধান ক্ষেতে নিয়ে তার শ্লীলতাহানীর চেষ্টা কালে ছোট বোন শিমু আর্ক্তা এগিয়ে আসলে লম্পট ছেনু ব্যাপারি পালিয়ে যায়।

শিশুটির মা বিবি কুলছুম কান্না কন্ঠে বলেন, দুপুরে তার স্কুল পড়ুয়া মেয়ে বাড়িতে এসে কান্না কন্ঠে ঘটনার বিবরণ জানালে অভিযুক্ত ছেনু ব্যাপারীকে জিজ্ঞাসা করতে গেলে সে ভুল হয়েছে বলে আমার পা ধরে মাপ চায়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবী জানাই।

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, শিশুটির অভিযোগের ভিত্তিতে ঘটনার সত্যতা পাওয়ায় ভুক্তভোগি পরিবারকো আইনের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

এ বিষয়ে চররমনিমোহন ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল জানান, ঘটনাটি শুনেছি। তবে বিষয়টি আলমগীর মেম্বারের ওয়ার্ডের বিধায়  বিষয়টি তিনি দেখবেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্ল্যাহ আল মামুন জানান, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে স্কুল ছাত্রী ইভটিজিংয়ের ঘটনায় এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। শিঘ্রই লম্পট ছেনু ব্যাপারীকে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানায় এলাকাবাসী।

Share This:

এই পেইজের আরও খবর

ক্রিকেট নিয়ে লক্ষ্মীপুরে জম-জমাট জুয়া আসর 

index-27

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৯ এপ্রিল : ক্রিকেট নিয়ে চলছে লক্ষ্মীপুর জেলায় জম-জমাট জুয়ার আসর। শহর কিংবা গ্রাম, বাজার কিংবা গ্রামের ভিতরের ছোট্ট চায়ের দোকান-সর্বত্রই চলছে এই জুয়া। শিশু, কিশোর, যুবক বা বৃদ্ধ জড়িয়ে পড়ছে এ জুয়া খেলায়।

মঙ্গলবার (১৮ ত্রপ্রিল) সরেজমিনে দেখা যায়, আইপিএল ক্রিকেট খেলা নিয়ে চলছে বাজি। একই ধরনের জুয়া চলছে এলাকার প্রায় প্রতিটি দোকানে। দোকানের সামনে বসা ১৫-২০ জন করে। এদের অধিকাংশই রিকশা চালক ও দিনমজুর। জুয়ার অংক ১০০ থেকে ৫০০০ হাজার পর্যন্ত চলে। এই বাজিকরদের অধিকাংশই নেহাত দরিদ্র খেটে খাওয়া মানুষ। যে জিতবে তার পরিবারের যাবে বাহারী বাজার-সদাই। আর যে হারবে তার পরিবারে পরের দিন উপোস। এ নিয়ে সংসারে লেগে আছে নানা অশান্তি।

বাজি বা জুয়ার এ বিষয়গুলি নিয়ে এলাকার সচেতন মহল বেশ উদ্বিগ্ন ভাবে বলেন, সমাজে ত্রখন ক্রিকেট জুয়া নিয়ে ব্যস্ত ছোট থেকে বড় নানা পেশার মানুষ ও ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দেখা যায় ত্রই জুয়া নিয়ে।

গত (রবিবার) খিলবাইছা, লাহারকান্দি স্কুল মাঠ, আবিরনগর ত্রনায়েতপুর মাদ্রাসা সংলগ্ন, টুমচর বাজাররে, পিয়ারাপুর, ভবানীগঞ্জ ও জলিল বিড়ির ফ্যাক্টরীর সামনে। জেলার সদর, রামগঞ্জ, কমলনগর, রামগতি ও চন্দ্রগঞ্জে গিয়েও এলাকাবাসীর কাছ থেকে একই রকম সংবাদ পাওয়া গেছে।

জানা যায়, গত ২ বছর যাবৎ আইপিএল টি-২০ খেলা নিয়ে এ ধরনের জুয়া শুরু হয়েছে। বর্তমানে জেলাজুড়ে এ জুয়া মরাত্মকভাবে বেড়ে গেছে।

সচেতন ও সুশীল সমাজ জানিয়েছেন, প্রশাসন এ ব্যাপারে দৃঢ় পদক্ষেপ গ্রহণ না করলে সামাজিক ও নৈতিক অবক্ষয়ের সৃষ্টি হবে।

Share This:

এই পেইজের আরও খবর

গৃহবধুর মৃতদেহ উদ্ধার, ঘরে তালা 

killingobjection_sm20151219194927

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৮ এপ্রিল : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জোসনা আক্তার (৩২) নামে এক গৃহবধুকে শ্বারোধে হত্যা করে ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

মঙ্গলবার (১৮ ত্রপ্রিল) দুপুরে উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডেল চরলক্ষ্মী গ্রামের আখনবাজার এলাকার পেদার বাড়ী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের বাবার অভিযোগ, পারিবারিক কলহের জের ধরে স্বামী আবদুর রশিদ তাকে শ্বাসরোধে হত্যা করে মৃতদেহ ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। ওই গৃহবধু একই গ্রামের কৃষক দুলাল আখনের মেয়ে।

এলাকাবাসী জানায়, প্রায় ১৫ বছর আগে আব্দুর রশীদে সাথে একই গ্রামের জোসনার বিয়ে হয়। জোসনার শারিরিক উচ্চতা কম হওয়ায় বিয়ের পর থেকে স্বামী তাকে অসংখ্যবার মারধর করে। এনিয়ে একাধিকবার পারিবারিকভাবে সালিশও হয়। সোমবার রাতেও তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। মঙ্গলবার সকালে জোসনার মৃতদেহ ঘরের পাশে ঝুলন্ত অবস্থায় দেখে লোকজন পুলিশে খবর দেয়া হয়। তবে সকাল থেকে তাদের ঘরে তালা ও স্বামী পলাতক রয়েছে। তাদের সংসারে একটি ছেলে ও একটি কন্যা সন্তান রয়েছে।

নিহত গৃহবধুর বাবা দুলাল আখন জানান, রাতে তার মেয়েকে স্বামী আবদুর রশিদ শ্বাসরোধে হত্যা করে মৃতদেহ ঘরের বাইরে ঝুলিয়ে রাখা হয়। তিনি তার মেয়ের বিচার দাবি করেন।

হাজিমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. ইয়াহিয়া জানান, গৃহবধু জোসনার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনার পর থেকে তার স্বামী আব্দুর রশীদ পলাতক রয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুর পলিটেকনিকে একমাস পর ক্লাস শুরু 

398

মো. জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৭ এপ্রিল : লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকের ওপর বহিরাগতদের হামলার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও শিক্ষার্থীদের ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

প্রায় একমাস পর আজ সোমবার সকাল থেকে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। সকালে অধ্যক্ষ প্রকৌশলী মো. আলাউদ্দিনসহ শিক্ষকরা শিক্ষার্থীদের পাঠদান করেন।

শিক্ষার্থীরা বলেন, বহিরাগতরা শিক্ষকের ওপর হামলা চালিয়েছেন। এ ঘটনায় একাধিকবার বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছি। ২৭ দিন ক্লাসে যাইনি। সামনে পরীক্ষা, তাই ক্লাসে ফিরেছি। আমরা আশা করছি, খুব দ্রুত জড়িত হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি হবে।

অধ্যক্ষ প্রকৌশলী মো. আলাউদ্দিন বলেন, শিক্ষককে মারধরের বিষয়টি খুবই দুঃখজনক। জেলা প্রশাসক ও পুলিশ সুপার হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। আশ্বাস পেয়ে আমরা ক্লাস শুরু করেছি। বেশ কিছুদিন পরীক্ষা থাকায় ক্লাস বন্ধ ছিল। পরীক্ষার পর ফের শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে।

গত ২০ মার্চ বিকালে কম্পিউটার বিভাগের ইনস্ট্রাক্টর (শিক্ষক) সুব্রত সাহা কলেজ থেকে বাসায় ফেরার পথে বহিরাগত জুয়েল মিয়া দুখু (২৫) ও সহযোগীরা তার ওপর অতর্কিত হামলা চালান।

এ ঘটনায় ওই শিক্ষক ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জামাল হোসেন বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দুইজন কারাগারে। পলাতক আসামিদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে।

Share This:

এই পেইজের আরও খবর

গৃহবধূর মৃতদেহ উদ্ধার, শ্বাসরোধে হত্যার অভিযোগ 

27

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৬ এপ্রিল : লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে আসমা উল হোসনার নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ করেছেন নিহতের পরিবার। রোববার (১৬ এপ্রিল) সকালে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।
সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাদপুর গ্রামের পলোয়ান বাড়িতে (স্বামীর বাড়ি) এ ঘটনা ঘটে। গৃহবধূ আসমা এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।
নিহত গৃহবধূ আসমা উল হোসনা বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নের গৌবিন্দের গ্রামের প্রবাসী হোসেন আহম্মদের মেয়ে।

জানা যায়, ২০১৬ সালের ২৫ এপ্রিল পূর্ব আলাদাদপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে বেল্লাল হোসেন লিটনের সাথে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নের গৌবিন্দের গ্রামের সৌদি প্রবাসী হোসেন আহম্মদের মেয়ে কলেজ ছাত্রী আসমা উল হোসনার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী লিটনের সাথে আসমার বনিবনা হচ্ছিলনা।

নিহতের মা সেলিনা আক্তারের অভিযোগ তার মেয়েকে পরিকল্পিতভাবে স্বামী লিটন, দেবর আব্দুল্যাহসহ শ্বশুর-শাশুড়ি মিলে হত্যা করেছে। তিনি এ হত্যার বিচার দাবি করেন।

নিহতের চাচা মো. সহিদ একই অভিযোগ করে বলেন, তার ভাতিজীকে হত্যা করে লাশ বসতঘরের ভিতর ঝুলিয়ে রাখা হয়েছে।

চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মেলকাম ডি সিলভা বলেন, ময়নাতদন্ত ছাড়া কিছুই বলা যাচ্ছেনা। প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে প্রথম নারী ইউপি চেয়ারম্যান পান্না বিজয়ী 

0

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৬ এপ্রিল : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে রবিবার (১৬ এপ্রিল) আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মাহেনারা পারভিন পান্না বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। এ প্রথম লক্ষ্মীপুর জেলায় একজন নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

মাহেনারা পারভিন নৌকা প্রতিকে পেয়েছে ১০৫৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী ফেরদৌসি সুলতানা (ধানের শীষ) ৫২৩ ভোট পেয়েছেন। সন্ধ্যায় ওই ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে,  সকাল ১০ টার দিকে কেন্দ্র দখল, জাল ভোট ও এজেন্টদের বের করে দিয়ে প্রকাশ্যে ব্যালট পেপারে সিল মারাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী ফেরদৌসি সুলতানা। এসময় তিনি পুনঃ নির্বাচনের দাবি করেন।

নির্বাচনের রিটানিং অফিসার জানান, সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে। ভোট গণনা শেষে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী পেয়েছেন ১০৫৪৫ ভোট। ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন।

অপরদিকে, একই সময় রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদে মাত্র ৩৩ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন জহিরুল ইসলাম (টিউবওয়েল প্রতীক)। তিনি ৩৬৯ ভোট পেয়েছেন। এছাড়া সদর উপজেলার শাকচর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডে কামাল উদ্দিন খোকন বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪৭২ ভোট।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, লক্ষ্মীপুরে এ প্রথম একজন নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এতে আমরা গর্বিত।

Share This:

এই পেইজের আরও খবর

জামিনে এসে আসামিদের হুমকি, এলাকাছাড়া বাদী 

index-27

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৫ এপ্রিল : লক্ষ্মীপুরে হত্যা চেষ্টা মামলায় আসামিরা জামিনে এসে বাদীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চরমন্ডল গ্রামে এ ঘটনা ঘটে। আসামিদের হুমকির মুখে নিরাপত্তাহীন হয়ে বাদী মো. সুমন পরিবারের সদস্যদের নিয়ে এলাকা ছেড়েছেন। তারা লক্ষ্মীপুর শহরের একটি ভাড়া বাসায় বসবাস করছেন। সুমন ওই গ্রামের প্রবাসী হোসেন আহম্মদের ছেলে। এ বিষয়ে অভিযোগ করেও প্রতিকার মিলছে না। শনিবার (১৫ এপ্রিল) তিনি স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে এসব অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার দালাল বাজার ইউনিয়নের পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মৃত দুলাল মিয়ার ছেলে নিশাদ ও রিফাত ৪-৫ সহযোগী নিয়ে গত ১১ মার্চ বিকেলে চরমন্ডল গ্রামের সাউদ্যার পুল এলাকায় সুমনকে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে পিটিয়ে এবং শ্বাসরোধ হত্যার চেষ্টা করে। এসময় তাকে এলোপাতাড়ি পিটিয়ে হাতসহ শরীরের বিভিন্ন অংশে জখম করে টাকা ও মোবাইল ফোন সেট নেয় তারা। এ ঘটনায় সুমন সদর থানায় মামলা করলে ক্ষিপ্ত হয়ে উঠে অভিযুক্তরা। গত ২০ মার্চ আসামিরা জেলা আদালত থেকে জামিন নিয়ে বাদীকে খোঁজাখুজি করে। পরে গত ২২ মার্চ আসামিরা সাউদ্যার পুলে গিয়ে সুমনকে মামলা তুলে নিতে প্রকাশ্যে হুমকি দেয়। এ ঘটনা উল্লেখ করে আদালতে আসামিদের জামিন বাতিল করার আবেদন করলে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয় সদর থানার ওসিকে। পরে হুমকির বিষয়টি তদন্ত করে বাদীর অভিযোগের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করে সদর থানার এসআই শামছুল আরেফিন।

এ ব্যাপারে রিফাত জানান, বিদেশের একটি বিষয়ে সুমন তার ক্ষতি করেছে। সেটা নিয়ে বৈঠকে বসতে বললেও সে গুরুত্ব না দেওয়ায় তাকে সামান্য চড়-থাপ্পড় দেয়া হয়। হুমকি ও এলাকাছাড়া করার অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তিনি।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা শামছুল আরেফিন জানান, মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। বাদীকে হুমকি ও ভয়-ভীতি দেখানোর ঘটনায় আদালতে প্রতিবেদনও দাখিল করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বাসর রাতে পানিতে ডুবে যুবকের মৃত্যু 

0

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৫ এপ্রিল : লক্ষ্মীপুরে বাসর রাতে পানিতে ডুবে আমির হোসেন হেজু (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) দিবাগত রাত ৩ টার দিকে লক্ষ্মীপুর পৌর সভার ৮ নম্বর ওয়ার্ডে সমসেরাবাদ তেরোবেকি এলাকার রহমতখালী খালে ডুবে তার মৃত্যু হয়।
নিহত আমির হোসেন তেরোবেকী এলাকার আবদুল মিয়ার ছেলে। শুক্রবার দুপুরে পাশ্ববর্তী টুমচর গ্রামে তিনি বিয়ে করে বউ ঘরে তোলেন।

আমির হোসেনের চাচাতো ভাই শফিকুল ইসলাম জানান, তার ভাইয়ের মৃগী রোগ ছিলো। রাতে বাড়ির পাশে খালে গোসল করতে গেলে পানিতে ডুবে সে নিখোঁজ হয়। রাতে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পাওয়া যায়নি। শনিবার (১৫ এপ্রিল) সকালে মৃতদেহ ভাসতে দেখলে পরিবারের লোকজনসহ স্থানীয়রা উদ্ধার করে।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক বিরোধী সমাবেশ 

2

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৫ এপ্রিল : লক্ষ্মীপুরে জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) বিকেলে সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের খিলবাইছা স্কুল এন্ড কলেজ মাঠে এ সমাবেশ করা হয়।

পার্বতীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মাওলা চৌধুরী কাজলের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ নোমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

সমাবেশে বক্তারা বলেন, যারা জঙ্গিবাদ ও সন্ত্রাসের সাথে জড়িত, তারা সময় থাকতে সঠিক পথে ফিরে আসুন। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। জঙ্গিবাদ ইসলাম সমর্থন করে না।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আরিফুর রহমান ও সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

সমাবেশে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ৬০জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার প্রদান করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

Share This:

এই পেইজের আরও খবর