২৮ মার্চ ২০১৭
রাত ১২:৩০, মঙ্গলবার

লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৬ মার্চ : নানা আয়োজনের মধ্য দিয়ে লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে লক্ষ্মীপুর স্টেডিয়ামে রবিবার (২৬ মার্চ) সকাল ৮টার দিকে পুলিশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও শারীরীক কসরত প্রদর্শনির আয়োজন করা হয়।

এসময় জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বেলুন ও শান্তির পায়রা উড়ানোর মধ্য দিয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করে।
এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর (সদর)-৩ আসনের সংসদ সদস্য একে এম শাহজাহান কামাল, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শামছুল ইসলাম, জেলা প্রশাসকের সহধর্মিণী ফারমিতা জামান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুরুজ্জামান প্রমুখ।

মহান স্বাধীনতা উপলক্ষে বর্ণিল সাঁজে সাজানো হয়েছে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম মাঠ। পুলিশ, বিএনসিসি, আনসার-ভিডিপি, রোভার স্কাউট ও রেড-ক্রিসেন্টসহ বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনি করে। এসময় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযুদ্ধকালীন ও গ্রাম বাংলার অনেক স্মৃতি অতিথিদের সামনে তুলে ধরেন।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৬ মার্চ : লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়। রোববার (২৬ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম, পৌর মেয়র আবু তাহের, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মীর শওকত হোসেন, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি রাজ্জাকুল হায়দার, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার (ভারপ্রাপ্ত) কাজল কান্তি দাস, জয়নাল আবেদীন ও সদর উপজেলা কমান্ডার মাহবুবুর রহমান প্রমুখ। এসময় প্রায় পাঁচশতাধিক মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

Share This:

এই পেইজের আরও খবর

রায়পুরে কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধার 

4

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৫ মার্চ : লক্ষ্মীপুরের রায়পুরে ফাতেমা আক্তার (১৭) নামে এক কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৫ মার্চ) দুপুরে উপজেলার উদমারা গ্রামের দরবেশ বাড়িতে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। সে হায়দরগঞ্জ মডেল কলেজের একাদশ শ্রেণির ছাত্রী এবং ওই গ্রামের ভ্যানচালক আবদুল মান্নান বেপারী ওরফে মুনাফ মিয়ার মেয়ে।

উত্তর আবাবিল ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন বেপারী নিহতের স্বজনদের বরাত দিয়ে বলেন, ফাতেমা দীর্ঘদিন থেকে পেট ব্যথাজনিত রোগে ভুগছিল। ঘটনার সময় সে ব্যাথা সইতে না পেরে সবার অগোচরে আত্মহত্যা করে।

এ ব্যাপারে হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবদুল মজিদ বলেন, ওই ছাত্রী শারীরিক সমস্যার কারনে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এবিষয়ে পরিবারের কোন অভিযোগ নেই।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত 

35

মোঃ জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৫ মার্চ : লক্ষ্মীপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শামছুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে আলোচনা করেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, বীর মুক্তিযোদ্ধা কাজল কান্তি দাস, আমির হোসেন মোল্লা, মাহবুবুর রহমান সহ মুক্তিযোদ্ধাদের অনেকে।

সভায় বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরেন এবং এর গুরুত্ব নিয়ে বিষদ আলোচনা করেন।

Share This:

এই পেইজের আরও খবর

সড়ক দুর্ঘটনায় সাংবাদিক আজাদ আহত 

0000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২২ মার্চ : সড়ক দুর্ঘটনায় অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও দৈনিক মানবকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদ আহত হয়েছেন। বুধবার (২২ মার্চ) দুপুর ১২ টার দিকে চন্দ্রগঞ্জ আফজাল সড়কের ১ নম্বর ব্রীজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পরে আহত সাংবাদিককে উদ্ধার করে নোয়াখালীর উড ল্যান্ড প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়।

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, সাংবাদিক আজাদ মোটরসাইকেল যোগে চন্দ্রগঞ্জের বাড়ি থেকে লক্ষ্মীপুর যাচ্ছিলেন। পথে ওই ব্রীজ এলাকায় পৌঁছলে আভ্যন্তরীণ রাস্তা থেকে একটি বাইসাইকেল তার মোটরসাইকেলের সামনে এসে পড়ে। এসময় সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে তিনি গুরুতর আহত হন। আহত সাংবাদিকের জন্য দোয়া চেয়েছেন জেলার কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি সড়ক দুর্ঘটনায় আহত 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২২ মাচ : লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও দৈনিক মানবকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মোহাম্মদ আবুল কালাম আজাদ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে।

আজ বুধবার দুপুর ১২টার দিকে চন্দ্রগঞ্জ আফজাল সড়কের ১ নম্বর ব্রীজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, সাংবাদিক আজাদ মোটরসাইকেল যোগে চন্দ্রগঞ্জের বাড়ি থেকে লক্ষ্মীপুর যাচ্ছিলেন। পথে ব্রীজ এলাকায় পৌঁছলে আভ্যন্তরীণ রাস্তা থেকে একটি বাইসাইকেল তার মোটরসাইকেলের সামনে এসে পড়ে। এসময় সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে তিনি গুরুতর আহত হন। পরে আহত সাংবাদিককে উদ্ধার করে নোয়াখালীর উড ল্যান্ড প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে পৃথক দুই মামলায় ৫ জনের যাবজ্জীবন 

0000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ মার্চ : লক্ষ্মীপুরে স্বামী হত্যায় স্ত্রীসহ ৪জন ও পৃথক একটি ধর্ষন মামলায় আরো ১ জনসহ মোট ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদন্ডের আদেশও দেন আদালত। সোমবার দুপুর ১ টা থেকে ২ টার মধ্যে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী পৃথক এ দুই মামলার রায় দেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শশুর বাড়ীর একটি বাগানে মো. রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শশুর, শাশুড়ীসহ ৪জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। গত ২৫ নভেম্বর পুলিশ ওই মামলার চার্জশীট আদালতে দাখিল করেন। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে আসামীদের প্রত্যেককে হত্যাকাণ্ডে দোষী স্বাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ডাদেশ দেন। এ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন জয়নাল আবদীন, জোৎসনা আক্তার, রেজিয়া বেগম, মোহাম্মদ আলম।

এদিকে সদর উপজেলার পুর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষনের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন একই  আদালত।

আদালত সুত্রে জানাযায়, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নের শংকর চন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে পুকুর পাড়ে একা পেয়ে জোর পূর্বক ধর্ষন করে টুটুল।

এ ঘটনার পরে একই দিন বিকালে ভিকটিমের বাবা বাদী হয়ে সদর থানায় টুটুল দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত রায় দেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের পাবলিক প্রসেকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন 

sqiz5y5d-copy

মোঃ জামাল উদ্দিন  বাবলু, লক্ষ্মীপুর ১৫ মার্চ : লক্ষ্মীপুরে কোটি মানুষের দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ৮ বছরে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) বেলা ১১ টায় লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে প্রেসক্লাব হলরুমে এসে কেক কাটা ও আলোচনাসভায় মিলিত হয় সবাই।

দেশের সর্বাধিক প্রচারিত স্বনামধন্য ও পাঠক প্রিয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান। বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের লক্ষ্মীপুর প্রতিনিধি সাইদুল ইসলাম পাবেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন।

অন্যান্যের মধ্যে আরো ছিলেন, লক্ষ্মীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. জহির উদ্দিন, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস নয়ন, সাংবাদিক মহিউদ্দিন মুরাদ, তৌহিদুর রহমান, মাহবুবুল ইসলাম ভূঁইয়া, সাজ্জাদুর রহমান, মাজহারুল আনোয়ার টিপু, মোহাম্মদ আক্তার আলম, শাকের মোহাম্মদ রাসেল, আনিস কবির, রবিউল ইসলাম খাঁন, পলাশ সাহা, আফজাল হোসেন সবুজ, বিএম সাগর, ফয়জুল আজিম শিশির, নজরুল ইসলাম জয়, রাকিব হোসেন রনি, মো. রুবেল, জামাল উদ্দিন বাবলু, অ আ আবির আকাশ, কিশোর কুমার দত্ত, মো. নজির আহম্মদ, বন্ধু প্রতিদিনের জেলা শাখার সদস্য সচিব রেজাউল করিম রিয়ান, সদস্য জগন্নাথ দাস, মাহমুদুল হাসান রবিন ও মো. সোহাগ প্রমুখ।

এসময় বক্তারা বলেন- বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে কোটি মানুষের দৈনিকে পরিনত হয়েছে ‘বাংলাদেশ প্রতিদিন’। পত্রিকাটি প্রচার সংখ্যায় শীর্ষ অবস্থানে সবার হাতে-হাতে পাঠকের অন্তরে স্থান করে নিয়েছে। পত্রিকাটির উত্তোরোত্তর সম্বৃদ্ধি কামনা করেন বক্তারা।
পরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন অতিথিবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

নৌকায় ভোট দিয়ে আবারও জনসেবার সুযোগ দিন: শেখ হাসিনা 

rxm9o7rl-copy

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর ১৪ মার্চ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারও জনগণের সেবা করার সুযোগ দিতে লক্ষ্মীপুরসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

এ লক্ষ্মীপুরে যেভাবে তারা অত্যাচার করেছে আমাদের আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘরে থাকতে পারেনি। বিএনপি আসা মানেই জঙ্গিবাদ সন্ত্রাস সৃষ্টি করা। তারা ক্ষমতায় আসা মানেই দেশের মানুষের জীবনের নাভিঃশ্বাস উঠা। জোট সরকার যখন ক্ষমতায় ছিল এ লক্ষ্মীপুরে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে নির্মমভাবে তারা হত্যা করেছিল।

বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তন করে খুদা মুক্ত, দারিদ্র মুক্ত, উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। এ বাংলাদেশের মানুষ যারা গৃহহারা, নদী ভাঙ্গা তারা ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রত্যেককে আমরা বিনামূল্যে বাসস্থান তৈরি করে দেব। একটি মানুষও যাতে কষ্ট না পায় সেজন্য আমরা ব্যবস্থা করছি। আপনাদের দোয়া চাই, ভালোবাসা চাই, আগামি প্রতিটি নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাই।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জনসভায় তিনি লক্ষ্মীপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দেন।

আওয়ামী লীগের সভাপতি আরো বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, বাংলাদেশের মানুষের স্বাধীনতার জন্য, বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি আনতে গিয়ে আমার বাবা তার জীবন দিয়ে গেছেন, মা জীবন দিয়ে গেছেন, ভাইয়েরা জীবন দিয়ে গেছেন। আমিও আমার জীবন বিলিয়ে দিয়েছি আপনাদের স্বার্থে, আপনাদের কল্যাণে, আপনাদের উন্নয়নে।

যদি প্রয়োজন হয় বাবার মত জীবন দিয়ে আপনাদের ভাগ্যের পরিবর্তন করে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করে দেব এটাই আমার প্রতিজ্ঞা।  লক্ষ্মীপুরের উন্নয়নের জন্য আপনাদের দাবি-দাওয়া করতে হবে না, কিছু বলতে হবে না, বাংলাদেশকে আমি চিনি, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা। আমি এ দেশকে চিনি, আমি এ দেশের মাঠ-ঘাট, নদী-নালা, খাল-বিল সবই আমার পরিচিত।

মেঘনা নদী ভাঙন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, রামগতি ও কমলনগরের মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের (১ম পর্যায়) উদ্বোধন করেছি খুব শীঘ্রই ২য় পর্যায় শুরু করবো। আমরা নদী ভাঙন থেকে লক্ষ্মীপুরকে রক্ষা করবো।
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। মা-বাবা, ভাইসহ পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করেছিল।

এরপর বাংলাদেশ কি হয়েছে হত্যা ও কু’র রাজনীতি। অবৈভাবে ক্ষমতা দখলের রাজনীতি। একেরপর এক খুন হয়েছে। মানুষকে হত্যা করা হয়েছে। নিরীহ নেতাকর্মীর ওপর জেল-জুলুম অত্যাচার শুরু হয়েছে। দেশ পিছিয়ে গেছে। গরীব আরো গরীব হয়েছে। বৃহত্তর নোয়াখালী অঞ্চলে জাতির পিতা আদর্শ গ্রাম শুরু করে ছিলেন, গুচ্ছ গ্রাম শুরু করেছিলেন, নদী ভাঙ্গা মানুষের পুনর্বাসন করতে শুরু করেছিলেন। বাংলাদেশের মানুষের খাদ্য নিরাপত্তা দেয়ার ব্যবস্থা করেছিলেন।

কিন্তু জাতির পিতাকে হত্যার পর প্রায় সব কাজই স্থবির হয়ে যায়। ২১ টা বছর এদেশের মানুষ কষ্ট পেয়েছে। ২১টি বছর এদেশের মানুষ শোষিত বঞ্চিত ছিল। ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। আমরা ৯৬ সালে সরকার গঠন করে বাংলার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের কাজ শুরু করি। আমরা দেশের মানুষের জন্য কাজ করি। কৃষক ভাইয়েরা বর্গাচাষীরা ঋণ পেত না; আওয়ামী লীগ সরকার তাদের ঋণের ব্যবস্থা করেছে।

বিএনপি ধর্মে বিশ্বাস করে না। ২০১৫ সালে বায়তুল মোকররমে শত শত কোরআন শরীফ পুড়িয়েছে। মসজিদে আগুন দিয়েছে। কৃষকলীগ নেতা আযম কোরআন শরীফ পড়তেছিল সেখানে তাকে খুন করা হয়েছে। যারা এভাবে মানুষ খুন করে, যারা কোরআন শরীফ পোড়ায়, যারা মসজিদের আগুন দেয় তারা কিসের জনকল্যাণে কাজ করবে। ওই বিএনপির নেত্রী হুকুম হুকুম দিয়ে দিয়ে এ ঘটনা ঘটিয়েছে। আমরা দেশের মানুষের কল্যাণ চায়। ইসলাম ধর্ম শান্তির ধর্ম। আমি সিদ্ধান্ত নিয়েছি প্রতিটি উপজেলায় এবং জেলায় একটি করে মসজিদ এবং ইসলামিক কালচার সেন্টার তৈরি করে দেব। যেটায় ইসলামের সত্যিকারের শিক্ষা মানুষ পেতে পারে।

এর আগে তিনি জনসভাস্থল থেকে বিশেষ ব্যবস্থায় লক্ষ্মীপুরের ২৭টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ওবায়েদুল কাদের বলেন, লক্ষ্মীপুরে লক্ষ্মী ফিরে এসেছে। লক্ষ্মীপুরে বিএনপির মিছিল করার এখন আর ক্ষমতা নেই। বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। বিএনপিকে ইঙ্গিত করে বলেন মরা গাঙ্গে জোয়ার আসে না। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন আগামি নির্বাচনের জন্য প্রস্তুতি নেন। পকেট কমিটি করবেন না। ত্যাগি নেতাকর্মীদের নিয়ে কমিটি করেন। প্রধানমন্ত্রী অন্যায় পছন্দ করেন না। অন্যায় করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজ জনগণকে খুশি করা ও জনগণের জন্য কাজ করা।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের, যুব ও ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খাঁন জয়, লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য একে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাংসদ মোহাম্মদ নোমান, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাংসদ লায়ন এম এ আউয়াল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক এমপি হারুনুর রশিদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক এমপি ফরিদুন নাহার লায়লি,  কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পক্সকজ দেবনাথ, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামছুল ইসলাম, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, আওয়ামী লীগ নেতা এমএ মমিন পাটোয়ারী।

এসময় বক্তারা, কমলনগর মেঘনা নদীর ভাঙন রোধে তীর রক্ষায় আরো সাড়ে ৫ কিলোমিটার বাঁধ নির্মাণ, কৃষি খামার, কৃষি বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ স্থাপন, চন্দ্রগঞ্জ উপজেলা বাস্তবায়ন, লক্ষ্মীপুর-ঢাকা-লক্ষ্মীপুর-চট্টগ্রাম চার লেনে উন্নিত করণ, নার্সিং ইনস্টিটিউট স্থাপনসহ বেশ কয়েকটি দাবি জানান।
উদ্বোধনের তালিকায় রয়েছে- রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্প (১ম পর্যায়), চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, যুব প্রশিক্ষণ কেন্দ্র, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ ভবন, সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম, কমলনগর উপজেলা পরিষদ ভবন, কমলনগর উপজেলা অডিটোরিয়াম, লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজ ভবন, মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ (৩য় ও ৪র্থ), কমলনগর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও প্রাণী হাসপাতাল।

এছাড়াও ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, প্রশাসনিক ভবন ও নাবিক নিবাস-কোস্টগার্ড মজু চৌধুরীর হাট, পুলিশ অফিসার্স মেস লক্ষ্মীপুর সদর পুলিশ ফাঁড়ি, আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, লক্ষ্মীপুর খাদ্যগুদামে ৫০০ মে.টন ধারণ ক্ষমতা সম্পন্ন নতুন গুদাম নির্মাণ, রামগঞ্জ উপজেলায় ১৩২/৩৩ কেবি গ্রিড উপ-কেন্দ্র নির্মাণ, পিয়ারাপুর সেতু, চেউয়াখালী সেতু, মজু চৌধুরীর হাটে নৌ-বন্দর, লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপনী বিতান, রামগঞ্জে আনসার ও ভিডিপি ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স, লক্ষ্মীপুর পৌর আজিম শাহ (রা.) হকার্স মার্কেট, লক্ষ্মীপুর সরকারি কলেজ একাডেমিক ভবন কাম পরীক্ষা কেন্দ্র, লক্ষ্মীপুর পুলিশ লাইন্স মহিলা ব্যারাক নির্মাণ, লক্ষ্মীপুর শহর সংযোগ সড়কে পিসি গার্ডার সেতু নির্মাণ, রায়পুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ও কমলনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

এসময় উপস্থিত ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারী, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সদর উপজেলার চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, কেন্দ্রীয় যুবলীগ নেতা শামছুল ইসলাম পাটোয়ারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাইফুর রহমান সোহাগ, স্থানীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, নজরুল ইসলাম ভুলু।

Share This:

এই পেইজের আরও খবর

একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না : প্রধানমন্ত্রী 

85

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৪ মার্চ : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না। আর সেই লক্ষ্যে প্রশাসনকে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের এক জনসভায় এ কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার ঘটনার পর থেকেই বাংলাদেশে হত্যা-গুম-খুনের রাজনীতি শুরু হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির সময় সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছিল।

সারাদেশের প্রতিটি উপজেলায় মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার প্রতিষ্ঠা করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

লক্ষীপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করারও ঘোষণা দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ সময় ২৭টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৫৫ মিনিটে ১০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

Share This:

এই পেইজের আরও খবর

স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি 

0000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৩ মার্চ : লক্ষ্মীপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামী সুমন প্রকাশ লিটনের (৩০) ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুর ১টার দিকে জেলা ও দায়রা জজ ড. আবুল কাশেম এ রায় দেয়। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুর আদালতের সরকারি কৌশলী (পিপি) জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত সুমন কুমিল্লার নাঙ্গল কোর্ট এলাকার বাসিন্দা বাচ্চু মিয়ার ছেলে। নিহত স্ত্রী রাশেদা বেগম মুক্তা (২৩) কমলনগর উপজেলার চর কাদিরা গ্রামের মৃত তাজল হকের মেয়ে।

আদালত সূত্রে জানায়, ২০০৯ সালে কমলনগর উপজেলার চর কাদিরা গ্রামের ঢাকার গার্মেন্টস শ্রমিক রাশেদা বেগম মুক্তাকে কুমিল্লার নাঙ্গল কোর্ট উপজেলার সুমন প্রকাশ লিটন বিয়ে করে। ২০১৪ সালের শেষের দিকে তারা ৪ বছরের কন্যা সুবর্ণাকে নিয়ে কমলনগরের বাড়িতে এসে বসবাস করতে থাকে। ওই সময় সুমন বাড়ির পার্শ্ববর্তী ইটভাটায় কাজ নেয়। যৌতুকের দাবি ও কারণে-অকারণে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়। স্ত্রীকে মারধর করায় স্থানীয়ভাবে একাধিকবার সালিশী বৈঠক হয়। ২০১৫ সালের ৯ মার্চ রাতে তারা ঘরের একটি রুমে ঘুমিয়ে পড়ে। ভোরে দুজনের দস্তাদস্তির আওয়াজ শুনে ঘুম থেকে উঠে যায় পাশের রুমে থাকা তার বোন পেয়ারা বেগম। এসময় স্বামী লিটন দৌড়ে পালিয়ে যায়। পরে পরিবারের লোকজন রাশেদার গলাকাটা রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখে। এ ঘটনায় পরদিন নিহতের ভাই আবদুর জাহের বাদি হয়ে কমলনগর থানায় সুমনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ দেয়।

Share This:

এই পেইজের আরও খবর

আওয়ামীলীগের সভায় বোমা হামলা হয়, বিএনপির সভায় হয় না : ওমর ফারুক 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১২ মার্চ : বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, ‘আওয়ামীলীগের জনসভায় বোমা হামলা হয়, বিএনপির কোন সভায় বোমা হামলা হয়না। আওয়ামীলীগের এমপিসহ নেতা কর্মীদের হত্যা করা হয়, বিএনপির কোন নেতা ও এমপিকে হত্যা করা হয়না। সবচাইতে ঝুঁকিপূর্ণ ও দুঃখী মানুষ হচ্ছে শেখ হাসিনা। দুঃখ কষ্ট যার বেশি আল্লাহর রহমত তার ওপর বেশি’।

১৪ মার্চ লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে রোববার (১২ মার্চ) বিকেল ৪টায় লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে জেলা যুবলীগ আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, রাজনীতি করতে হলে প্রথমে পরিবারকে সম্মান করতে হবে। রাজনীতি হচ্ছে সমঝোতার শিল্প। আমরা যারা সংগঠন করি আমাদের কাজ হচ্ছে বহুমাত্রিক। এর মধ্যে প্রথম কাজ হচ্ছে নেতা এবং কর্মীর মধ্যে সেতু বন্ধন তৈরী করা। প্রত্যেকটি সভাকে কর্মসূচির সভা, সম্প্রতি ও আত্মীয়তার সভা হিসেবে রুপান্তর করার আহবান জানান যুবলীগ চেয়ারম্যান।

লক্ষ্মীপুরের জেলা যুবলীগের আহবায়ক এক এম সালাহ উদ্দিন টিপুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, একেএম শাহজান কামাল এমপি, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, পৌর মেয়র আবু তাহের, জেলা যুবলীগের যগ্ম আহবায়ক শেখ জামান রিপন, বায়েজিদ ভূঁইয়াসহ কেন্দ্রীয় যুবলীগ নেতৃবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে গরু ব্যবসায়ীকে হত্যা 

88

লক্ষ্মীপুর, ১২ মার্চ : লক্ষ্মীপুরের কমলনগরে আবদুর রব (৩৮) নামে এক গরু ব্যবসায়ীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ রবিবার সকাল ৯ টার দিকে উপজেলার ভূলুয়া নদীর পাশের একটি ক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরআগে শনিবার রাতে বাজার থেকে বাড়ি ফেরার সময় তাকে হত্যা করা হয়। তবে কী কারনে, কারা তাকে হত্যা করেছে তা নিশ্চিতভাবে জানাতে পারেনি পুলিশ।

নিহত আবদুর রব উপজেলার চর কাদিরার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত আবদুল হাশেমের ছেলে।

চর কাদিরা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য (মেম্বার) সফিক উল্যা জানান, সকালে একটি মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন  পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল এসে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

স্থানীয়দের ধারনা, ঘটনার সময় ফজুমিয়ার হাট বাজার থেকে আবদুর রব বাড়ি ফিরছিলেন। এসময় দুর্বৃত্তরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়।

এ ব্যাপারে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, কিভাবে তার মৃত্যু হয়ে হয়েছে নিশ্চিত করে বলা যাচ্ছে না। তার গলায় হালকা কালো দাগ রয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

প্রধানমন্ত্রীকে ৭ মার্চের ভাষণ শোনাতে চায় ছোট্ট যিয়ান 

00

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১১ মার্চ : জনতার উত্তাল সমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ যে ভাষণ দিয়েছেন; সেই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়েছে। শিশু মনেও তার দাগ কেটেছে। লক্ষ্মীপুরের সাড়ে চার বছরের শিশু আহমেদ শেহজাদ যিয়ান রপ্ত করেছে দীর্ঘ সেই ভাষণ। ১৪ মার্চ প্রধানমন্ত্রী লক্ষ্মীপুর আসছেন। তাঁর জনসভায় লাখো মানুষের সামনে মুক্তির সংগ্রামের ঐতিহাসিক সেই ভাষণ দিতে চায় শিশু যিয়ান।

মাত্র তিন বছর ৮ মাস বয়সে ভাষণ শেখে যিয়ান। এরপর থেকে তার বায়না, প্রধানমন্ত্রীকে তার ভাষণ শুনানোর। লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর আগমনে স্বপ্ন সফল হতে যাচ্ছে- এমনটাই ভাবছে শিশু যিয়ান।

সে স্বপ্নে বিভোর। কল্পনায় হারিয়ে যায় লাখ-লাখ জনতার সামনে। সিঁড়ি বেড়ে মঞ্চে উঠবে। কানে বাজবে জয় বাংলা স্লোগান। হাত নেড়ে জানান দেবে, আমি আছি তোমাদের পাশে; থাকবো। করতালি দিয়ে স্বাগত জানাবে সবাই। শুরু করবে ভাষণ- ভাইয়েরা আমার…।

প্রধানমন্ত্রীই পারেন ছোট্ট যিয়ানের ভাষণ শুনে কচি মনের স্বপ্ন পূরণ করতে। আগামী প্রজন্মের শিশুদের মাঝে বঙ্গবন্ধুর দেশ প্রেমের চেতনায় উদ্বুদ্ধ করতে।

আহমেদ শেহজাদ যিয়ান লক্ষ্মীপুর কাকলি শিশু অঙ্গনের প্লে (প্রাক প্রাথমিক) শ্রেণির ছাত্র। সে কমলনগর উপজেলার চর ফলকন গ্রামের স্থানীয় সংবাদ কর্মী সাজ্জাদুর রহমান ও আফরোজ জাহান নিরু দম্পতির ছেলে। সম্প্রতি একটি অনুষ্ঠানে যিয়ানের ৭ মার্চের বক্তব্য শুনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল ও জেলা প্রশাসক (ডিসি) মো. জিল্লুর রহমান চৌধুরীসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা মুগ্ধ হয়েছেন।

যিয়ানের মা আফরোজ জাহান নিরু বলেন, সাজ্জাদ ও আমার আগ্রহে শুনে-শুনে বঙ্গবন্ধুর ভাষণ শিখেছে। তার ইচ্ছা প্রধানমন্ত্রীকে ভাষণ শুনানোর। প্রধানমন্ত্রীর লক্ষ্মীপুর আগমনের কথা শুনার পর থেকে যিয়ান আরও বেশি আগ্রহী হয়ে উঠে। দৈনিক কয়েকবার অনুশীলন করছে ওই ভাষণ। মা হয়ে প্রধানমন্ত্রীর কাছে আমার অনুরোধ ছোট্ট যিয়ানের লালিত স্বপ্ন বাস্তবায়নের সুযোগ দিন।

Share This:

এই পেইজের আরও খবর

প্রধানমন্ত্রীর আগমনে লক্ষ্মীপুরে আওয়ামীলীগের প্রেস ব্রিফিং 

000

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১১ মার্চ : ১৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্মীপুরে আগমন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে জেলা আওয়ামী লীগ। শনিবার (১০ মার্চ) বিকালে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর  ব্যক্তিগত কার্যালয়ে এ আয়োজন করা হয়।

সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, আগামী ১৪ মার্চ দুপুরে প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রশাসন ও দলীয়ভাবে সকল প্রস্তুতি সম্পন্ন রয়েছে। ওইদিন লক্ষ্মীপুরে মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়, প্রেসক্লাবের বহুতল ভবনসহ বেশ কিছু দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।

এছাড়াও নবনির্মিত যুব প্রশিক্ষণ কেন্দ্র, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, মজু চৌধুরীর হাট নৌ বন্দরসহ বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্তুর স্থাপন করবেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনা ও উৎসবের আমেজ বিরাজ করছে। লক্ষ্মীপুর সদর, রামগতি, কমলনগর, রায়পুর, রামগঞ্জ ও চন্দ্রগঞ্জসহ জেলার গুরুত্বপূর্ণ স্থানে প্রস্তুতিমূলক সভা করা হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সদস্য, মো.মনরুজ্জামান পাটায়ারী,সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো.নিজাম উদ্দিন মুন্না।

Share This:

এই পেইজের আরও খবর