২৬ ফেব্রুয়ারি ২০১৭
সকাল ৭:১৯, রবিবার

লক্ষ্মীপুরে উরস মাহফিলে হামলা ৮ পুলিশসহ আহত ২০

লক্ষ্মীপুরে উরস মাহফিলে হামলা ৮ পুলিশসহ আহত ২০ 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২৫ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে উরস মাহফিলে দুর্বৃত্তদের হামলায় ৮ পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এসময় ভাঙচুর করা হয়েছে পুলিশের একটি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় শতাধিক রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

শুক্রবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়নের শিমুলতলা এলাকায় এ ঘটনা ঘটে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন, স্থানীয় ইউছুফ হোসেন, জিয়াদ, রুবেলসহ আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আটকদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার শিমুলতলা এলাকার মুন্সি বাড়িতে সুরেশ্বর দরবার শরিফের ভক্তরা উরস মাহফিলের আয়োজন করে। শুক্রবার রাত ৯টার দিকে মাহফিল শেষে ভক্তরা বাড়ি ফিরছিলেন। এসময় ১৫/২০ দুর্বৃত্ত হামলা চালায়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, উরসের শেষ মুহূর্তে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৮ পুলিশ সদস্য আহত হয়। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮০ থেকে ৯০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে। ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

অধ্যক্ষের চড়ে ৫ বছরের শিশু অচেতন 

0

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২১ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের কমলনগরে কলেজ অধ্যক্ষের চড়ে ইনতিশা জাহান অজি নামের ৫ বছরের এক শিশু অচেতন হয়ে পড়ে। চড় আঘাতের পর থেকে শিশুটি অসুস্থ্য রয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে। দায়িত্বশীল ব্যক্তির শিশুর প্রতি এমন আচরণে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত আবদুল মোতালেব হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ। শিশু ইনতিশা জাহান অজি হাজিরহাট সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক (শিশু) শ্রেণির ছাত্রী ও স্থানীয় সংবাদকর্মী সিরাজুল ইসলাম শামিমের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের পাশেই একটি ভাড়া বাসায় শিশু অজিসহ তার পরিবার থাকে। রাত সোয়া আটটার দিকে মায়ের সাথে কলেজ মাঠে যায়। এসময় একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে মাইকে দেশাত্ববোধক গান চলছিল। গানের সাথে ওজিসহ কয়েক শিশু নিত্য করতে থাকে। এরই মধ্যে অধ্যক্ষকে দেখে অন্য শিশুরা পালিয়ে গেলেও শিশু অজি শহীদ মিনারের সিমানার ভিতর দাঁড়িয়ে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে কলেজ অধ্যক্ষ শিশুটিকে জোরে চড় মারে।

শিশুর বাবা সিরাজুল ইসলাম শামিম বলেন,  কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব তার ৫ বছরের শিশু মেয়েকে অন্যায়ভাবে মুখে চড় দিয়েছে। এতে কিছু সময় তার মেয়ে অচেতন থাকে। তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে চড়ের পর থেকে মেয়ে জ্বরে ভুগছে। ঘটনার পর রাতেই অভিযোগ করেতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানায় নেই জেনে ফিরে আসি। এব্যাপারে অধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করবেন বলে জানান শিশুর বাবা।

অভিযুক্ত হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব বলেন, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শহীদ মিনার ধুয়ে-মুছে পরিষ্কার করা হয়েছে। ওই শিশু শহীদ মিনারে এসে দৌড়াদৌড়ি করে। যে কারণে আস্তে করে তাকে একটি চড় দিয়েছি। ওই শিশু সাংবাদিকের মেয়ে আমি তা জানতাম না। এসব বিষয়ে জানতে চাওয়ার এক পর্যায়ে অধ্যক্ষ সাংবাদিকদের ওপরও চড়াও হন।

কমলনগর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর জানান, শিশুটিকে নিয়ে তার বাবা থানা যাওয়ার পথে দেখা হয়। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানার বাইরে আছে জেনে ফিরে যান।

এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী জানান, শিশুটিকে চড় মারার বিষয়টি খুবই দুঃখজনক। ঘটনাটি খতিয়ে দেখার জন্য কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে ৮ দিন ব্যাপী বই মেলা শুরু 

1

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর,২১ ফেব্রুয়ারি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উপলক্ষে লক্ষ্মীপুরে শুরু হয়েছে ৮ দিন ব্যাপী বইমেলা। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকালে বই মেলার উদ্বোধন করেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ একেএম শাহজাহান কামাল। লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করে জেলা প্রশাসন। এসময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান শামছুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, পৌরসভার মেয়র আবু তাহের, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জামান ও জেলা তথ্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন প্রমুখ। আলোচনা শেষে অতিথিরা মেলার কয়েকটি স্টল পরিদর্শন করেন। মেলায় ৬৫টি স্টল স্থান পায় বলে জানায় জেলা প্রশাসন।

এদিকে, চন্দ্রগঞ্জ প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে ৪দিন ব্যাপী বই মেলা শুরু হয়েছে। দুপুরে এ মেলার উদ্বোধন করেন সাবেক জেলা আওয়ামীলীগের সভাপতি এম আলাউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম, কফিল উদ্দিন কলেজের উপাধ্যক্ষ সরকার জোবায়েদ আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ও জেলা জাতীয় পার্টির সভাপতি সামছুদ্দিন পাটোয়ারী প্রমুখ। মেলায় ৫৪টি স্টল বসেছে বলে জানায় বিদ্যালয় কর্তৃপক্ষ।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে ছাত্রলীগের দুইপক্ষের সংর্ঘষে আহত-১০ 

songghorsho

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুরঢাকা,২১ ফেব্রুয়ারি : পেষ্টুন ছেঁড়াকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের দত্তপাড়া কলেজে ছাত্রলীগের দুইপক্ষের সংর্ঘষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে কলেজ ক্যাম্পাসে ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে এ সংর্ঘষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

দলীয় সূত্র ও স্থানীয়রা জানায়, ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে দত্তপাড়া কলেজ ছাত্রলীগের সভাপতি সৈয়দ মেহেদী হাসান বাবু ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আগুনের গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। মঙ্গলবার ভোরে কলেজে ঝুলানো সভাপতি বাবুর পেষ্টুন ছিঁড়ে ফেলে কে বা কারা। এনিয়ে সকালে কলেজ ক্যম্পাসে সাধারণ সম্পাদক আগুনের অনুসারী তারেক ও রাব্বির সঙ্গে সভাপতি বাবুর অনুসারী হিরন,রবি, শুভর সঙ্গে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষ কয়েক দফায় কলেজ ক্যাম্পাস ও স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে সংর্ঘষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে।

এতে ছাত্রলীগ কর্মী তারেক, শুভ, রবি, রাব্বি ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আগুনসহ উভয়পক্ষের ৮নেতাকর্মী আহত হয়। এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য ঘটনাস্থলে গেলে স্থানীয় আওয়ামী লীগ নেতা এম বেলাল হোসেন ও যুবলীগ নেতা শেখ ফরহাদ আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনায় সভাপতি সৈয়দ মেহেদী হাসান বাবু ও সাধারন সম্পাদক নাসির উদ্দিন আগুন একে অপর পক্ষকে দায়ি করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক শিপন বড়–য়া জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজ ক্যাম্পাস ও আশপাশ এলাকায় পুলিশ মোতায়ন রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

রায়পুরে আওয়ামী লীগ নেতাসহ ৭ জুয়াড়ি গ্রেফতার 

41

লক্ষ্মীপুর, ২১ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রায়পুরে ওয়ার্ড আ.লীগের সম্পাদকসহ জুয়া খেলার সময় ৭ জুয়াড়িকে হাতেনাতে গ্রেফতার করেছে রায়পুর থানা পুলিশ। তাদের বিরুদ্ধে জুয়া খেলাসহ বিভিন্ন ধরনের মামলা রয়েছে। তাদের আজ জুয়াসহ বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে সোমবার রাতে পৌর শহরের মধুপুর গ্রাম ও পৌর শহর থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

জুয়ার অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, পৌর ৫নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক ও মধুপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে মিজান চৌধুরী (৪২), একই এলাকার মৃত আনা মিয়ার ছেলে নুরন্নবী (৪৫), মজিবুর রহমানের ছেলে নজরুল ইসলাম (৩৫), লোকমান হোসেনের ছেলে কামাল হোসেন (৩০), কাঞ্চনপুর গ্রামের মৃত কাঞ্চন পাটওয়ারীর ছেলে জুয়েল (৩২), মো. খালেক বেপারীর ছেলে আবুল হোসেন (৩৮) এবং জয়নাল আবেদীনের ছেলে ফারুক হোসেন (২৮)।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, জুয়া খেলা অবস্থায় আ.লীগ নেতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জুয়া খেলার সরঞ্জামাদি ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদেরকে আজ আদালতে প্রেরণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে বাস চাপায় সাইকেল আরোহীর নিহত 

7778

মো. জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রামগতিতে বাস চাপায় মো. ফারুক (৫৫) নামের এক বাইসাইকেল আরোহীর নিহত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে রামগতি-লক্ষ্মীপুর সড়কের রামগতি প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফারুক উপজেলার সুজন গ্রামের ছিদ্দিক উল্যাহ মাস্টারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রামগতির আলেকজান্ডার থেকে লক্ষ্মীপুরগামী যাত্রীবাহী বাস আনন্দ পরিবহন সাইকেল আরোহীকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রামগতি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রফিক সড়ক দুর্ঘটনায় সাইকেল আরোহীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে কারেন্ট জালসহ মাইক্রোবাস চালক আটক 

777

মো. জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রায়পুরে একটি মাক্রোবাস থেকে প্রায় ২০ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এসময় চালক রাসেলকে (১৮) আটক করে পুলিশ।

আজ সোমবার সকালে উপজেলার চরকাছিয়া এলাকায় থেকে অবৈধ কারেন্ট জালসহ মাইক্রোবাস চালককে আটক করা হয়। আটক রাসেল বরিশাল জেলার বাসিন্দা মো. ইউনুসের ছেলে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, নদী পথে জালগুলো বরিশাল নেয়ার জন্য মাইক্রোবাসযোগে চরকাছিয়া এলাকায় মেঘনার পাড়ে আনা হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জালগুলো জব্দ ও গাড়ি চালককে আটক করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

নোয়াখালীকে বিভাগ করার দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন 

4440

মো.জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ২০ ফেব্রুয়ারি : নোয়াখালীকে বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করছে লক্ষ্মীপুরবাসী।

আজ সোমবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা এ আয়োজন করে। এতে জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

এসময় নারী নেত্রী ও জেলা পরিষদের সদস্য ফরিদা ইয়াসমিন লিকা, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহাজান কামাল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, নোয়াখালীর দীর্ঘ ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন করা যেতে পারে। বিভাগ বাস্তবায়নের জন্য বক্তারা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।

Share This:

এই পেইজের আরও খবর

শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে ৩ সন্তানের পিতা গ্রেফতার 

q979d5zr-copy

লক্ষ্মীপুর, ১৯ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে ছয় বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে সতীশ চন্দ্র দাস নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সন্ধ্যায় পৌরসভা কার্যালয় প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার পৌর শহরের শাখারীপাড়া এলাকায় আচারের প্রলোভনে শিশুটিকে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করা হয় বলে ভিকটিমের পরিবার অভিযোগ করেন। এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৭ টায় সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। গ্রেফতারকৃত একই এলাকার শ্যাম সুন্দর দাসের ছেলে ও তিন সন্তানের জনক।

পুলিশ ও ভিকটিমের পরিবার জানায়, গত বৃহস্পতিবার দুপুরে ঘরে স্ত্রী না থাকার সুবাদে পার্শ্ববর্তী বাসার ছয় বছরের ওই শিশুকন্যাকে আচারের প্রলোভনে ডেকে আনে বখাটে যুবক সতীশ চন্দ্র দাস। এসময় শিশুটিকে ধর্ষণের চেষ্টা করলে তার চিৎকারে ভিকটিমের মা-সহ আশ-পাশের লোকজন এগিয়ে আসলে সতীশ পালিয়ে যায়। এ ঘটনার তিন দিন পর রবিবার ভিকটিমের মা বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশু ধর্ষণ চেষ্টায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

1483799379_33

জামাল উদ্দিন বাবলু, ১৮ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে মো. সোহাগ (৩৬) নামের দুই বছরের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সদর উপজেলার ভাঙ্গাখাঁ ইউনিয়নের রাধাপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেন। সোহাগ রাধাপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) কবির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার রাধাপুর গ্রাম থেকে কাশেমকে গ্রেফতার করা হয়। সে জি আর মামলা নং ১৩৮৫/১০ এর দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি।

Share This:

এই পেইজের আরও খবর

কৃষকের বাড়িতে লুটপাট, নারীসহ আহত ৬ 

images

জামাল উদ্দিন বাবলু, ১৮ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন কৃষক সিরাজ সর্দারের বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট করেছে। এসময় বাধা দিতে গিয়ে নারীসহ ৬ জন আহত হয়। শনিবার দুপুরে উপজেলার মধ্য উদমারা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় লুটে নেওয়া বসতঘরের কিছু মালামাল জব্দ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, উপজেলা মধ্য উদ্মারা গ্রামের কৃষক সিরাজ সর্দারের সাথে একই গ্রামের মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানদের ২৭ শতাংশ জমির মালিকানা বিরোধ চলে আসছে। এ নিয়ে লক্ষ্মীপুর আদালতে পাল্টাপাল্টি মামলা চলছে। ঘটনার সময় মফিজের ভাই আলাউদ্দিন লোকজন নিয়ে সিরাজের জমিতে গাছ থেকে নারিকেল পাড়াতে আসেন। এসময় সিরাজ ও তার পরিবার সদস্যরা বাধা দিতে গেলে তারা লাটি-সোঠা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে সিরাজ সর্দার, তার স্ত্রী বেগম, ছেলে মাঈন উদ্দিন, মোঃ সুমন, মেয়ে পপি ও রহিমা আক্তার আহত হয়। পরে তারা দলবল নিয়ে সিরাজের বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে ঘরে থাকা মালামাল লুটে নেয়। মফিজুর রহমান হায়দরগঞ্জ তাহেরিয়া ফাযিল মাদ্সার এবতেদায়ী বিভাগের প্রধান।

কৃষক সিরাজ সর্দার বলেন, অতর্কিতভাবে আমাদের ওপর হামলা চালানো হয়েছে। এতেও তারা ক্ষান্ত না হয়ে আমার বসতবাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে। যাওয়ার সময়তারা ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ বিষয়ে আমি আইনগত ব্যবস্থা নিব।

বক্তব্য জানতে মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে ওই এক সদস্য জানান, তাদের জমি জমি থেকে নারিকেল পাড়তে গেলে সিরাজ ও তার পরিবারের লোকজন বাধা দেয়। এ নিয়ে নিজেদের মধ্যে কাটাকটি হয়েছে। তারা আমাদেরকে মারধর করেছে।

জানতে চাইলে হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে পথিমধ্যে কিছু বসতঘরের মালামাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

জোড়াখুন মামলার আসামিসহ ২জন গ্রেফতার 

1483799379_33

জামাল উদ্দিন বাবলু, ১৮ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে চন্দ্রগঞ্জে জোড়াখুন মামলার আসামিসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এরআগে শুক্রবার রাতে চন্দ্রগঞ্জ থানাধীন চরচামিতা এলাকা থেকে ৫০ পিস ইয়াবা ও ১টি মোটরসাইকেলসহ তাদেরকে গ্রেফতরার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুরের চৌপল্লী গ্রামের মৃত মোবারক উল্যাহর ছেলে লোকমান হোসেন (৪৯) ও লক্ষ্মীপুরের চরচামিতা গ্রামের আবদুস সহিদের ছেলে আবদুর রহমান প্রকাশ বাবুল (৪০)। এদের মধ্যে লোকমান জোড়াখুন মামলার আসামি বলে জানায় পুলিশ।

থানা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের সময় নোয়াখালীর চৌমুহনীতে বিজিবির সাথে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এসময় গুলিতে দুইজন নিহত হয়। ওই ঘটনায় বেগমগঞ্জ থানায় দায়েরকৃত মামলায় লোকমান চার্জসীটভুক্ত আসামি বলে জানিয়েছে পুলিশ। এছাড়াও তার বিরুদ্ধে নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন জায়গায় ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করার অভিযোগ রয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া সত্যতা নিশ্চিত করে জানান, মাদক বেচাকেনার সংবাদ পেয়ে সদর উপজেলার চরচামিতা এলাকায় অভিযান চালিয়ে লোকমান ও বাবুলকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ইয়াবা, মাদক সেবনের সরঞ্জামাদি এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। দুজনের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে এবং আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

লক্ষ্মীপুরে দুই শিবির নেতা আটক 

0

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৬ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে একটি ম্যাচে তল্লাশি চালিয়ে ২ শিবির নেতাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের ডিবি রোড এলাকার অ্যাডভোকেট আবুল কালামের ব্যাচেলর ম্যাচ থেকে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশীদ বই, আবুল আলা মওদুদী ও নিজামীর বইসহ ৪৭টি জেহাদী বই উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

আটককৃতরা হলো নোয়াখালী জেলার নুর মোহাম্মদের ছেলে নুরুল হক ও নুরুল হকের ছেলে মনিরুজ্জামান। তারা দুজন লক্ষ্মীপুর পলিটেকনিক ইনষ্টিটিউটের ছাত্র ও শিবিরের সাথী।

লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোর্শেদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিপুল পরিমাণ জেহাদী বইসহ দুইজনকে আটক করা হয়। এদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠিত 

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৫ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের জেলা শাখার অভিষেক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের (বিডিএমএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও জেলা শাখার প্রধান নির্বাচন কমিশনার ডা: মো: ইউনুছ মিঞার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমেদ।

জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: আব্দুল মান্নানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) জেলা শাখার সভাপতি ডা: আশফাকুর রহমান মামুন, আমন্ত্রিত অতিথি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নিজাম উদ্দিন, প্রধান বক্তা বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের (বিডিএমএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের মহাসচিব ডা: সিরাজুল ইসলাম বাচ্চু, সহ-সভাপতি ডা: জাকির হোসেন, ডা: নুরুল আমীন প্রমুখ।

উল্লেখ্য: গত ১ নভেম্বর ২০১৬ইং তারিখে আগামী তিন বছরের জন্য ডা: মো: হাফিজ সারোয়ারকে সভাপতি ও ডা: আব্দুল মান্নানকে সাধারণ সম্পাদক হিসেবে ২১ সদস্য বিশিষ্ট কমিটি বিনা প্রতিদ্বদ্ভিতায় নির্বাচিত হন।

Share This:

এই পেইজের আরও খবর

গৃহবধূ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন 

2

জামাল উদ্দিন বাবলু, লক্ষ্মীপুর, ১৪ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রামগতিতে গৃহবধূ কলেজ ছাত্রী ফাতেমাতুজ জোহরা মেঘলা হত্যার বিচার দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রামগতি উপজেলা পরিষদের সামনে আ স ম আবদুর রব সরকারি শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে মানববন্ধন করে। এর আগে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রামগতি উপজেলা পরিষদের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন রামগতি উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নেছার উদ্দিন, ছাত্রনেতা সাইফুদ্দিন আহম্মেদ বাবু, জাহিদ হোসেন বাপ্পি, হাসিবুল ইসলাম আজাদ, ছাত্রনেতা সাদ্দাম হোসেন, শিক্ষার্থী নুসাইবা তানজুম তাসনিম, নিজেরা করি আঞ্চলিক সমন্বয়কারী মমতাজ বেগম ও ভূমিহীন নেতা ছিদ্দিকুর রহমান প্রমুখ। এসময় বক্তারা  গৃহবধূ মেঘলার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এসময় রামগতি থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন মেঘলা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে  উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

নিহত গৃহবধূ মেঘলা ভোলা পৌরসভার নবীপুর এলাকার শহিদুল হক টিটুর মেয়ে ও রামগতির আলেকজান্ডার আসম আবদুর রব সরকারি কলেজ স্নতক শ্রেণির ছাত্রী ছিলেন।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারী রাতে রামগতি পৌরসভার ৬নং ওয়ার্ড সবুজগ্রাম এলাকার শাহজাহান মাস্টারের বাড়িতে (শ্বশুর বাড়িতে) যৌতুকের দাবীকৃত টাকা না পেয়ে কলেজ ছাত্রী মেঘলার স্বামী ও শ্বশুর বাড়ীর লোকজন তাকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ করেন নিহতের পরিবার। ওই দিন রাতে মেঘলার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন নিহতের বাবা মো. শহিদুল হক টিটু বাদী হয়ে মেঘলার স্বামী এমরান হোসেন এনাম সহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মেঘলার শ্বশুর শাহজাহান মাস্টারকে পুলিশ গ্রেফতার করলেও স্বামীসহ অন্যান্যরা পলাতক রয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর