১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৫৭, শুক্রবার

বেনাপোলে যাত্রীর জুতায় ৫টি স্বর্ণের বার, আটক ১

বেনাপোলে যাত্রীর জুতায় ৫টি স্বর্ণের বার, আটক ১ 

7356

যশোর, ১৭ জুলাই : যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে এক পাসপোর্ট যাত্রীর জুতার ভেতর থেকে ১ কেজি ২৫০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে ওই স্বর্ণের বারগুলো উদ্ধার করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা বিভাগ।

আটক পাসপোর্ট যাত্রী সেলিম হাওলাদার (৪৫) মুন্সিগঞ্জ জেলার বলাই টঙ্গিবাড়ি এলাকার শামসুল হক হাওলাদারের ছেলে।

বেনাপোল বন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা ও শুল্ক গোয়েন্দা আব্দুল মুতালিব জানান, তারা গোপন সূত্রে জানতে পারেন, একজন পাসপোর্ট যাত্রী স্বর্ণের বার নিয়ে ভারতে যাচ্ছেন।

এই তথ্যের ভিত্তিতে বন্দর চেকপোস্টে তল্লাশি চালিয়ে পাসপোর্ট যাত্রী সেলিম হাওলাদারের জুতার ভেতর থেকে ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ২৫০ গ্রাম।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে স্বর্ণসহ নারী গ্রেফতার 

244

বেনাপোল, ১৫ জুলাই : শুল্ক গোয়েন্দা আজ শনিবার সকালে বেনাপোলে আবারো বিশেষভাবে লুকায়িত ২ কেজি ৭৫ গ্রাম স্বর্ণের বারসহ একজন নারীকে আটক করেছে।

যাত্রীর নাম বেগম রোকসানা। বয়স ৩০ বছর। স্বর্ণের বারগুলো যাত্রী স্কচটেপ দিয়ে শরীরে লুকিয়ে রেখেছিল।

শুল্ক গোয়েন্দা জানায়, সকাল ৯টায় বেনাপোল চেকপোস্ট পার হয়ে ভারতে প্রবেশের পথে এই যাত্রীকে শনাক্ত করা হয়। পরে নারী কর্মকর্তা দ্বারা ওই নারীর শরীর তল্লাশি করে এই স্বর্ণ উদ্ধার করেন। এর মূল্য প্রায় ১.৩৫ কোটি টাকা।

Share This:

এই পেইজের আরও খবর

‘গফুর নামে টিকিট কেটে বাসে উঠেন ফরহাদ মজহার’ 

366

যশোর, ৪ জুলাই : কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন ‘মি. গফুর’ নামে বাসের টিকিট কেটে বলে জানিয়েছেন বাসটির সুপারভাইজার হাফিজুর রহমান।

টানা ১৮ ঘণ্টা ‘নিখোঁজ’ রহস্যের পর সোমবার রাত সাড়ে ১১টার দিকে যশোরের মণিহার বাস স্ট্যান্ড এলাকায় হানিফ পরিবহনের ৫০৫ নং এসি কোচ থেকে র‌্যাব ফরহাদ মজহারকে উদ্ধার করে।

ঘটনাস্থলে যশোর পুলিশ সুপার আনিসুর রহমান সাংবাদিকদের জানান, ফরহাদ মজহার গাড়িতে স্বাভাবিক ছিলেন। তিনি খুলনার শিববাড়ি কাউন্টার থেকে টিকিট কেটে ঢাকায় যাচ্ছিলেন।

সোমবার রাত সোয়া ১টায় প্রেস ব্রিফিংয়ে খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. দিদার আহমেদ বলেন, ‘অপহরণ নয়; স্বেচ্ছায় ভ্রমণে এসেছিলেন ফরহাদ মজহার। তার সাথে থাকা ব্যাগে শার্ট, গেঞ্জি, টাকা ও মোবাইল ফোনের চার্জার পাওয়া গেছে। তিনি তার পরিবারকে বলে অথবা না বলে বাড়ি থেকে বের হন এবং আবার বাড়ি ফিরে যাচ্ছিলেন।’

বাসটির সুপার ভাইজার হাফিজুর রহমান জানান, ফরহাদ মজহার তার বাসের আই-৩ সিটের যাত্রী ছিলেন। তিনি খুলনার শিববাড়ি কাউন্টার থেকে বাসে ওঠেন। বাসে উঠেই তিনি ঘুমিয়ে পড়েন। নওয়াপাড়ার কাছাকাছি স্থান থেকে তিনি টিকিট চেক করেন। তার টিকিটে নাম লেখা ছিল মিস্টার গফুর। নওয়াপাড়ায় পৌঁছানোর পর পুলিশ তাকে গাড়ি থামাতে নির্দেশ দেয়। অভয়নগর থানা পুলিশ ফরহাদ মজহারকে বাস থেকে নামিয়ে নেয়। এরপর র‌্যাব সদস্যরাও ঘটনাস্থলে এসে পৌঁছায়।

বাসের পাশের সিটের যাত্রী ঢাকার বায়িং হাউজে চাকরিরত খুলনার দৌলতপুর এলাকার বাপ্পী জানান, তিনি বাসে ওঠার সময় পাশের সিটের যাত্রী (ফরহাদ মজহার) ঘুমিয়ে ছিলেন। অল্প আলোর কারণে তিনি চিনতে পারেননি। তবে পুলিশ যখন তাকে বাস থেকে নামিয়ে নেয় তখন তিনি চিনতে পেরেছিলেন।

পাশের সিটের আরেক যাত্রী শরিফুল জানান, তিনি পেশাগত কাজে খুলনার আবু নাসের হাসপাতালে এসেছিলেন। কাজ শেষে ঢাকায় ফিরছিলেন। তিনি ও ফরহাদ মজহার একই কাউন্টার থেকে বাসে উঠেছেন। তিনি প্রথমেই তাকে চিনতে পেরেছেন। পরে পুলিশ ও র‌্যাব তাকে নিয়ে গেছে।

এর আগে সোমবার ভোরে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বের হওয়ার পর আর তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়। তাকে অপহরণ করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় এবং এ নিয়ে থানায় জিডিও করা হয়।

র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, ফরহাদ মজহার হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকায় যাচ্ছিলেন। খুলনায় তার অবস্থান শনাক্ত হওয়ার পর বিভিন্ন সড়কে তল্লাশি চৌকি বসানো হয়। এরই এক পর্যায়ে রাত প্রায় সাড়ে ১১টার দিকে যশোরের নোয়াপাড়ায় ঢাকাগামী গাড়িটি তল্লাশি করে তাকে পাওয়া যায়। -সমকাল

Share This:

এই পেইজের আরও খবর

দু’পক্ষের বন্দুকযুদ্ধে নিহত ১ 

558

যশোর, ১৯ জুন : যশোরের বাঘারপাড়া উপজেলার আয়াপুর থেকে সাব্বির হোসেন নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। দু`দল মাদক বিক্রেতার মধ্যে গোলাগুলির সময় সাব্বির গুলিবিদ্ধ হয় বলে দাবি করেছে বাঘারপাড়া থানা পুলিশ।

বাঘারপাড়া থানার এসআই নিয়ামুল বলেন, রবিবার মধ্যরাতের দিকে আয়াপুর গ্রামের নজরুল ইসলামের বাড়ির কাছে দুই দল মাদক বিক্রেতার মধ্যে গোলাগুলির খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা সেখান থেকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে এক যুবককে পড়ে থাকতে দেখেন তারা। নিহতের ঘাড়ের বাম পাশে মাথার নীচে গুলি বিদ্ধ হওয়ার চিহ্ন রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে ৩৩ লাখ টাকার ভারতীয় কাপড়সহ আটক ৩ 

358

যশোর, ১৩ জুন : যশোরের বেনাপোল সীমান্তে পাচারের সময়ে ৩৩ লাখ টাকার ভারতীয় কাপড় জব্দ ও তিন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এসব মামামাল জব্দ ও পাচারকারীদের আটক করা হয় লে।

আটকরা হলেন ঢাকার সাভার এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে নাবিল হোসেন (৩২), একই এলাকার  হযরতের ছেলে রুবেল হোসেন (২৫) ও আব্দুস সাত্তারের ছেলে আবু বক্কার।

বেনাপোল আমড়াখালী বিজিবি পোস্টের সুবেদার আফজাল হোসেন জানান, বিজিবি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে একটি সাদা রঙের মাইক্রোবাসে বিপুল পরিমাণে ভারতীয় কাপড় বেনাপোল থেকে ঢাকা নিয়ে যাওয়া হচ্ছে। মাইক্রোবাসটি আমড়াখালী এলাকায় পৌঁছলে তল্লাশি করা হয়। এসময় মাইক্রোবাসের পেছন থেকে বিপুল পরিমাণের ভারতীয় থ্রিপিস, শাড়ি ও থান কাপড় জব্দ করা হয়।

এই মালামালের জব্দ মূল্য প্রায় তিন লাখ টাকা বলে জানান সুবেদার আফজাল হোসেন।

অভিযানে মাইক্রোবাসের চালকসহ তিনজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে রাতেই বেনাপোল পোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে আওয়ামী লীগ নেতা খুন, আটক ১ 

852

যশোর, ২২ মে : যশোরের ঝিকরগাছায় এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।

নিহত ফিরোজ আলী (৩৫) ঝিকরগাছা উপজেলা আওয়ামী বাস্তুহারা লীগের সভাপতি। তিনি পঞ্চনগর গ্রামের হেমায়েত দফাদারের ছেলে।

ঝিকরগাছা থানার ওসি আবু সালেহ মাসুদ করিম জানান, রবিবার রাত সাড়ে ১০টার দিকে বারাকপুর গ্রামে তাকে হত্যা করা হয়। পরকীয়ার জেরে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে বজ্রপাতে দুই কৃষক নিহত 

38

বেনাপোল, ২৮ এপ্রিল : যশোরের ঝিকরগাছা উপজেলায় বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন।

দুর্ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার মহিনীকাটি গ্রামে।

নিহত কৃষকরা হলেন ওই গ্রামের শওকত আলীর ছেলে সাইফুল ইসলাম (২৮) ও পানিসারা ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোতালেব হোসেনের ভাই শহিদ হোসেন (৪৮)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে মাঠ থেকে গরুর গাড়ি করে ধান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতের শিকার হন দুজন। এতে ঘটনাস্থলেই মারা যান তাঁরা।

Share This:

এই পেইজের আরও খবর

নারী হোটেল কর্মীকে ছুরিকাঘাতে হত্যা 

31

যশোর, ২৩ এপ্রিল : যশোরে ছায়া খাতুন (১৯) নামে এক নারী হোটেল শ্রমিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত ছায়া খাতুন যশোরের শার্শা উপজেলার ত্রিমোহিনী গ্রামের ইমান আলীর মেয়ে ও নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী।

আজ রবিবার ভোরে যশোর শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সূত্র জানায়, শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় থাকতেন। রোববার ভোর রাতে কে বা কারা তাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

সকালে খবর পেয়ে পুলিশ নিহত ছায়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা জানান, নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় আরেক কর্মী আমেনা বেগমের সঙ্গে থাকতেন। দ্বিতীয় তলায় হোটেল মালিক বাবু তার স্ত্রী নিয়ে বসবাস করেন।

হত্যাকাণ্ডের পর পুলিশ লাশ উদ্ধার করেছে। হত্যা রহস্য উদ্ঘাটনে হোটেল মালিক মফিজুর রহমান বাবু, তার স্ত্রী নাসিমা খাতুন ও হোটেল কর্মী আমেনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে দু’গ্রুপের গোলাগুলি, নিহত ২ 

35

যশোর, ১২ এপ্রিল : যশোরের চৌগাছায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন।

বুধবার ভোর রাতে চৌগাছা উপজেলার সলুয়া ও নিমতলা বাজারের কাছাকাটি এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে একসের আলী (৪০) ও চৌগাছা বাকপাড়া এলাকার কোহিনুর ইসলামের ছেলে শাহীদুল ইসলাম (৩২)।

চৌগাছা থানার সেকেন্ড অফিসার আকিকুল ইসলাম জানান, দুইদল মাদক ব্যবসায়ীদের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জের ধরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত হয়েছেন।

চৌগাছা থানার এএসআই আসাদ জানান, বুধবার ভোররাত চৌগাছা উপজেলার সলুয়া ও নীমতলা বাজারের কাছাকাটি এলাকায় দুই গ্রুপের বন্দুকযুদ্ধের খবর পায় পুলিশ। এরপরই একটি ভ্রাম্যমাণ দল ঘটনাস্থলে যায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১ রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করে।

নিহত দুই যুবকের লাশ যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ছাদে হত্যা করে স্কুলমাঠে রাখল ছাত্রের লাশ 

77

যশোর, ৪ এপ্রিল : যশোরের বেনাপোলে পারভেজ (১৪) নামে এক ছাত্রকে স্কুলের ছাদে হত্যা শেষে লাশ মাঠে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে পোর্ট থানার পুলিশ বাহাদুরপুর সোনামুখী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ থেকে তার লাশ উদ্ধার করে।

পারভেজ ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও পোর্ট থানার  কাগজপুকুর গ্রামের তাইজেল হোসেনের ছেলে।

নিহতের মা পারভিন বেগম জানান, পারভেজের বাবা বিদেশে থাকেন। স্কুল শেষে সোমবার বাড়িতে ফিরে সে বাইসাইকেল নিয়ে আবার বেরিয়ে যায়। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

তিনি জানান, খবর পেয়ে মঙ্গলবার সকালে স্কুলমাঠে গিয়ে দেখি ছেলেকে কারা যেন খুন করে ফেলে রেখে গেছে।

বাহাদুরপুর সোনামুখী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জুলফিকার আলী জানান, স্কুলে নৈশপ্রহরী থাকেন। রাতে তিনি কিছু সময়ের জন্য বাড়িতে গিয়েছিলেন। এরই ফাঁকে পারভেজকে হত্যার ঘটনা ঘটতে পারে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি অপূর্ব হাসান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্কুলের ছাদ থেকে পারভেজকে হত্যার বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। পুলিশ হত্যাকারী শনাক্তে চেষ্টা করছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে প্রকাশ্যে ছুরিকাঘাতে যুবক খুন 

yyjnotup-copy

যশোর, ৫ মার্চ : যশোর শহরের প্রাণকেন্দ্র টাউন হল ময়দান এলাকায় প্রকাশ্যে বাপ্পা হোসেন পাপ্পু (২০) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার সন্ধ্যায় শহরের টাউন হল ময়দানের পাশে অবস্থিত ‘জিন্স ফ্যাশন’ নামে একটি দোকানের সামনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

বাপ্পার লাশ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে। নিহত বাপ্পা শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার রফিকুল ইসলামের ছেলে। তারা ঘোপ নওয়াপাড়া রোডের সাগরদের বাড়ির ভাড়াটিয়া। যে দোকানটির সামনে বাপ্পা খুন হন সেটি যশোর জেলা পরিষদের জায়গায় অবস্থিত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

নিহতের মা ফুলি বেগম জানিয়েছেন, রোববার সকালে সাঈদ নামে এক যুবক মুঠোফোনে বাপ্পাকে হুমকি দেয়। তিনি ধারণা করছেন, পূর্ব শত্রুতার জের ধরেই তার ছেলেকে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শরীফ জানিয়েছেন, বাপ্পাকে শহরের টাউন হল মাঠ থেকে দুর্বৃত্তরা ধাওয়া করে। এ সময় তিনি আত্মরক্ষায় কালেক্টরেট মার্কেটের দিকে দৌড়ে আসেন। কিন্তু মার্কেটের ‘জিন্স ফ্যাশন’ হাউজের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে ধরে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। আশপাশের লোকজন থামানোর চেষ্টা করেও রক্ষা করতে পারেনি।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক ইউসুফ আলী জানিয়েছেন, বাপ্পার বুকের দিকে তিনটি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কারা এ হত্যাকাণ্ডে জড়িত বা কি কারণে হত্যাকাণ্ড ঘটেছে এটা জানার চেষ্টা করছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলি, নিহত ১ 

যশোর, ২১ ফেব্রুয়ারি : যশোরের বেনাপোলে দু‘দল মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে সেলিম (৪০) নামে একজন নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত সেলিম বেনাপোলে মাদক সম্রাট হিসেবে পরিচিত। তার নামে বেনাপোল পোর্ট থানাসহ দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা আছে। তিনি বেনাপোল পৌরসভার ভবারবেড় গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।

মঙ্গলবার ভোর রাতে পোর্ট থানার শিকড়ী বটতলা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ভোররাতে শিকড়ী এলাকায় দু‘দল মাদক ব্যবসায়ীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। প্রতিপক্ষের গুলিতে ঘটনাস্থলে সেলিম নিহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় সেলিমের মরদেহ পড়ে থাকতে দেখে। এসময় সেখান থেকে পুলিশ একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে।

পুলিশ আরো জানান, সেলিম ও তার মা-বাবা দীর্ঘদিন ধরে বেনাপোল এলাকা থেকে হেরোইন, ফেন্সিডিল ও ইয়াবার বড় বড় চালান ভারত থেকে এনে দেশের বিভিন্ন এলাকায় পাচার করত।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানান, খবর পেয়ে সেলিমের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। থানায় এখনো মামলা হয়নি বলে জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোল সীমান্তে নারীসহ ৬ বাংলাদেশি আটক 

যশোর, ১০ ফেব্রুয়ারি : যশোরের বেনাপোল সীমান্ত থেকে নারীসহ ছয় বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় আজ শুক্রবার ভোর ৬টার দিকে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোল-পুটখালী সড়ক থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- গোপালগঞ্জের মোকসেদপুর উপজেলার কাজিপাড়া গ্রামের প্রেমচাঁদ মৃধার ছেলে পবিত্র কুমার মৃধা (৫৫), তার স্ত্রী সবিতা রানী (৪৫), রায় মোহনের স্ত্রী কাঞ্চন মালো (৪০), নিকুঞ্জের স্ত্রী দীপা রানী (২৫), নিতাই মজুমদারের ছেলে উত্তম মজুমদার (৩০) ও মাদারীপুরের রাজৈর থানার নিরোধ রায়ের ছেলে নিখিল রায় (৩৫)।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মতিয়ার রহমান জানান, আটকরা প্রত্যেকে ভারতের বোম্বায় শহরে বিভিন্ন বাসা বাড়িতে কাজ করতেন। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হবে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে পিকনিক বাস উল্টে নিহত ৪ 

যশোর, ২৬ জানুয়ারি : যশোরের চৌগাছায় স্কুলের পিকনিক বাস উল্টে শিক্ষকসহ অন্তত চারজন মারা গেছেন। এতে আহত অবস্থায় ২৬ জনকে হাসপতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাত ৯টা ২৫ মিনিটে উপজেলার চৌগাছা-পুড়াপাড়া সড়কে স্বরূপদাহ ইউনিয়নের খরিঞ্চা দানবাক্স এলাকায় দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চৌগাছার বর্ণী রামকৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জহুরুল ইসলাম, ছাত্রী সুমাইয়া ও সাথী এবং বাসটির চালকের সহকারী মিলন। চৌগাছা শহরের মাঠপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মিলন।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি হবিবর রহমান বলেন, ‘দুটি বাসে আমার স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও কয়েকজন অভিভাবক দিনাজপুরের স্বপ্নপুরীতে পিকনিক করতে যাচ্ছিল। রওনা হওয়ার কিছুক্ষণ পর রাত সোয়া ৯টার দিকে খরিঞ্চা দানবাক্স এলাকায় ছাত্রীদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে তালগাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটি উল্টে রাস্তার পাশে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।’ বাসটিতে শিক্ষক ৫ জন এবং ৫১ জন ছাত্রী ছিল বলেও জানান তিনি।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার আওরঙ্গজেব বলেন,  ‘দুর্ঘটনায় আহতদের মধ্যে ২৬ জনকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে। এখানে আনার পর দুই ছাত্রী মারা গেছেন।’

দুর্ঘটনাস্থলে থাকা চৌগাছা থানার উপপরিদর্শক (এসআই) ওয়াহেদুজ্জামান বলেন, ‘ঘটনাস্থলেই মারা গেছেন স্কুল শিক্ষক জহুরুল ও বাসটির সহকারী মিলন।  দুর্ঘটনায় বহু শিক্ষার্থী বাসটির ভেতর আটকে পড়ে। তাদের উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।’

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতদের মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে। তারা হলো, জ্যোতি, ইতি, মিলন, সুমাইয়া, রিক্তা, রুপালি, খাদিজা, অনন্যা, সালমা ও সোনিয়া। তাদের মধ্যে জ্যোতি ও ইতির আঘাত গুরুতর বলে জানিয়েছে চিকিৎসক।

আহতদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাত ৯টার দিকে তারা স্কুল থেকে স্বপ্নপুরির উদ্দেশ্যে যাত্রা করেন। রাত ৯টা ২৫ মিনিটের দিকে বাসটি (ময়মনসিংহ-ব-০০৫-০১০) খরিঞ্চা দানবাক্স এলাকায় পৌছলে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মসিউর রহমান বলছেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, সেখানে আহত অবস্থায় নেওয়া ২৬ জনের মধ্যে দশজনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আর দুই ছাত্রীর মরদেহ রাখা হয়েছে হাসপাতালে।

আহতদের চিকিৎসার খোঁজ নিতে চৌগাছা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভিন, পৌরসভার মেয়র নূরউদ্দিন আল মামুন হিমেল হাসপাতালে গেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে হোটেল থেকে যুবকের লাশ উদ্ধার 

যশোর, ২৩ জানুয়ারি : বেনাপোলের রজনীগন্ধা নামে একটি আবাসিক হোটেল থেকে রোববার রাত সাড়ে ৯ টার দিকে মো. সাইফুল ইসলাম নামে এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

বেনাপোল বাজারস্ব হাজী মুহাম্মদ উল্লাহ সুপার মার্কেটের রজনীগন্ধা আবাসিক হোটেলের ২২ নম্বর কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়। সাইফুল ইসলাম ঢাকার সাভারের মোতাহের ইসলামের ছেলে।

হোটেল কতৃপক্ষ জানাই,সাইফুল গত ১৯ তারিখ রাতে হোটেলে রুম ভাড়া নেয়। রোববার রাতের খাবারের জন্য ডাকাডাকি করেও ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। পরে জানালার গ্লাস ভেঙ্গে ভিতরে ফ্যানের সাথে ঝুলান্ত লাশ দেখতে পেয়ে, পুলিশের খবর দেয়া হয়। পুলিশ ঘটনা স্থল থেকে সাইফুল ইসলামের লাশ উদ্ধার করে।

বেনাপোল পোর্ট থানা ওসি অপুর্ব হাসান জানান, নিহত সাইফুল কিভাবে মারা গেছে নাকি হত্যা করা হয়েছে তা ময়না তদন্ত না করে কিছু বলা সম্ভব না। লাশ ময়না তদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর