২৩ মে ২০১৭
রাত ১:২৮, মঙ্গলবার

যশোরে আওয়ামী লীগ নেতা খুন, আটক ১

যশোরে আওয়ামী লীগ নেতা খুন, আটক ১ 

852

যশোর, ২২ মে : যশোরের ঝিকরগাছায় এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।

নিহত ফিরোজ আলী (৩৫) ঝিকরগাছা উপজেলা আওয়ামী বাস্তুহারা লীগের সভাপতি। তিনি পঞ্চনগর গ্রামের হেমায়েত দফাদারের ছেলে।

ঝিকরগাছা থানার ওসি আবু সালেহ মাসুদ করিম জানান, রবিবার রাত সাড়ে ১০টার দিকে বারাকপুর গ্রামে তাকে হত্যা করা হয়। পরকীয়ার জেরে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে বজ্রপাতে দুই কৃষক নিহত 

38

বেনাপোল, ২৮ এপ্রিল : যশোরের ঝিকরগাছা উপজেলায় বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন।

দুর্ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার মহিনীকাটি গ্রামে।

নিহত কৃষকরা হলেন ওই গ্রামের শওকত আলীর ছেলে সাইফুল ইসলাম (২৮) ও পানিসারা ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোতালেব হোসেনের ভাই শহিদ হোসেন (৪৮)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে মাঠ থেকে গরুর গাড়ি করে ধান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতের শিকার হন দুজন। এতে ঘটনাস্থলেই মারা যান তাঁরা।

Share This:

এই পেইজের আরও খবর

নারী হোটেল কর্মীকে ছুরিকাঘাতে হত্যা 

31

যশোর, ২৩ এপ্রিল : যশোরে ছায়া খাতুন (১৯) নামে এক নারী হোটেল শ্রমিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত ছায়া খাতুন যশোরের শার্শা উপজেলার ত্রিমোহিনী গ্রামের ইমান আলীর মেয়ে ও নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী।

আজ রবিবার ভোরে যশোর শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সূত্র জানায়, শহরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় থাকতেন। রোববার ভোর রাতে কে বা কারা তাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

সকালে খবর পেয়ে পুলিশ নিহত ছায়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা জানান, নড়াইল বাসস্ট্যান্ড এলাকার মফিজুর রহমান বাবুর খাবারের হোটেলের কর্মী ছায়া হোটেল ভবনের তিনতলায় আরেক কর্মী আমেনা বেগমের সঙ্গে থাকতেন। দ্বিতীয় তলায় হোটেল মালিক বাবু তার স্ত্রী নিয়ে বসবাস করেন।

হত্যাকাণ্ডের পর পুলিশ লাশ উদ্ধার করেছে। হত্যা রহস্য উদ্ঘাটনে হোটেল মালিক মফিজুর রহমান বাবু, তার স্ত্রী নাসিমা খাতুন ও হোটেল কর্মী আমেনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে দু’গ্রুপের গোলাগুলি, নিহত ২ 

35

যশোর, ১২ এপ্রিল : যশোরের চৌগাছায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন।

বুধবার ভোর রাতে চৌগাছা উপজেলার সলুয়া ও নিমতলা বাজারের কাছাকাটি এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে একসের আলী (৪০) ও চৌগাছা বাকপাড়া এলাকার কোহিনুর ইসলামের ছেলে শাহীদুল ইসলাম (৩২)।

চৌগাছা থানার সেকেন্ড অফিসার আকিকুল ইসলাম জানান, দুইদল মাদক ব্যবসায়ীদের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জের ধরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত হয়েছেন।

চৌগাছা থানার এএসআই আসাদ জানান, বুধবার ভোররাত চৌগাছা উপজেলার সলুয়া ও নীমতলা বাজারের কাছাকাটি এলাকায় দুই গ্রুপের বন্দুকযুদ্ধের খবর পায় পুলিশ। এরপরই একটি ভ্রাম্যমাণ দল ঘটনাস্থলে যায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১ রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করে।

নিহত দুই যুবকের লাশ যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ছাদে হত্যা করে স্কুলমাঠে রাখল ছাত্রের লাশ 

77

যশোর, ৪ এপ্রিল : যশোরের বেনাপোলে পারভেজ (১৪) নামে এক ছাত্রকে স্কুলের ছাদে হত্যা শেষে লাশ মাঠে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে পোর্ট থানার পুলিশ বাহাদুরপুর সোনামুখী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ থেকে তার লাশ উদ্ধার করে।

পারভেজ ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও পোর্ট থানার  কাগজপুকুর গ্রামের তাইজেল হোসেনের ছেলে।

নিহতের মা পারভিন বেগম জানান, পারভেজের বাবা বিদেশে থাকেন। স্কুল শেষে সোমবার বাড়িতে ফিরে সে বাইসাইকেল নিয়ে আবার বেরিয়ে যায়। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

তিনি জানান, খবর পেয়ে মঙ্গলবার সকালে স্কুলমাঠে গিয়ে দেখি ছেলেকে কারা যেন খুন করে ফেলে রেখে গেছে।

বাহাদুরপুর সোনামুখী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জুলফিকার আলী জানান, স্কুলে নৈশপ্রহরী থাকেন। রাতে তিনি কিছু সময়ের জন্য বাড়িতে গিয়েছিলেন। এরই ফাঁকে পারভেজকে হত্যার ঘটনা ঘটতে পারে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি অপূর্ব হাসান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্কুলের ছাদ থেকে পারভেজকে হত্যার বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। পুলিশ হত্যাকারী শনাক্তে চেষ্টা করছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে প্রকাশ্যে ছুরিকাঘাতে যুবক খুন 

yyjnotup-copy

যশোর, ৫ মার্চ : যশোর শহরের প্রাণকেন্দ্র টাউন হল ময়দান এলাকায় প্রকাশ্যে বাপ্পা হোসেন পাপ্পু (২০) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার সন্ধ্যায় শহরের টাউন হল ময়দানের পাশে অবস্থিত ‘জিন্স ফ্যাশন’ নামে একটি দোকানের সামনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

বাপ্পার লাশ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে। নিহত বাপ্পা শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার রফিকুল ইসলামের ছেলে। তারা ঘোপ নওয়াপাড়া রোডের সাগরদের বাড়ির ভাড়াটিয়া। যে দোকানটির সামনে বাপ্পা খুন হন সেটি যশোর জেলা পরিষদের জায়গায় অবস্থিত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

নিহতের মা ফুলি বেগম জানিয়েছেন, রোববার সকালে সাঈদ নামে এক যুবক মুঠোফোনে বাপ্পাকে হুমকি দেয়। তিনি ধারণা করছেন, পূর্ব শত্রুতার জের ধরেই তার ছেলেকে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শরীফ জানিয়েছেন, বাপ্পাকে শহরের টাউন হল মাঠ থেকে দুর্বৃত্তরা ধাওয়া করে। এ সময় তিনি আত্মরক্ষায় কালেক্টরেট মার্কেটের দিকে দৌড়ে আসেন। কিন্তু মার্কেটের ‘জিন্স ফ্যাশন’ হাউজের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে ধরে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। আশপাশের লোকজন থামানোর চেষ্টা করেও রক্ষা করতে পারেনি।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক ইউসুফ আলী জানিয়েছেন, বাপ্পার বুকের দিকে তিনটি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কারা এ হত্যাকাণ্ডে জড়িত বা কি কারণে হত্যাকাণ্ড ঘটেছে এটা জানার চেষ্টা করছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলি, নিহত ১ 

যশোর, ২১ ফেব্রুয়ারি : যশোরের বেনাপোলে দু‘দল মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে সেলিম (৪০) নামে একজন নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত সেলিম বেনাপোলে মাদক সম্রাট হিসেবে পরিচিত। তার নামে বেনাপোল পোর্ট থানাসহ দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা আছে। তিনি বেনাপোল পৌরসভার ভবারবেড় গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।

মঙ্গলবার ভোর রাতে পোর্ট থানার শিকড়ী বটতলা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ভোররাতে শিকড়ী এলাকায় দু‘দল মাদক ব্যবসায়ীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। প্রতিপক্ষের গুলিতে ঘটনাস্থলে সেলিম নিহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় সেলিমের মরদেহ পড়ে থাকতে দেখে। এসময় সেখান থেকে পুলিশ একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে।

পুলিশ আরো জানান, সেলিম ও তার মা-বাবা দীর্ঘদিন ধরে বেনাপোল এলাকা থেকে হেরোইন, ফেন্সিডিল ও ইয়াবার বড় বড় চালান ভারত থেকে এনে দেশের বিভিন্ন এলাকায় পাচার করত।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানান, খবর পেয়ে সেলিমের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। থানায় এখনো মামলা হয়নি বলে জানান ওসি।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোল সীমান্তে নারীসহ ৬ বাংলাদেশি আটক 

যশোর, ১০ ফেব্রুয়ারি : যশোরের বেনাপোল সীমান্ত থেকে নারীসহ ছয় বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অবৈধভাবে ভারত থেকে ফেরার সময় আজ শুক্রবার ভোর ৬টার দিকে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোল-পুটখালী সড়ক থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- গোপালগঞ্জের মোকসেদপুর উপজেলার কাজিপাড়া গ্রামের প্রেমচাঁদ মৃধার ছেলে পবিত্র কুমার মৃধা (৫৫), তার স্ত্রী সবিতা রানী (৪৫), রায় মোহনের স্ত্রী কাঞ্চন মালো (৪০), নিকুঞ্জের স্ত্রী দীপা রানী (২৫), নিতাই মজুমদারের ছেলে উত্তম মজুমদার (৩০) ও মাদারীপুরের রাজৈর থানার নিরোধ রায়ের ছেলে নিখিল রায় (৩৫)।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মতিয়ার রহমান জানান, আটকরা প্রত্যেকে ভারতের বোম্বায় শহরে বিভিন্ন বাসা বাড়িতে কাজ করতেন। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হবে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে পিকনিক বাস উল্টে নিহত ৪ 

045

যশোর, ২৬ জানুয়ারি : যশোরের চৌগাছায় স্কুলের পিকনিক বাস উল্টে শিক্ষকসহ অন্তত চারজন মারা গেছেন। এতে আহত অবস্থায় ২৬ জনকে হাসপতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাত ৯টা ২৫ মিনিটে উপজেলার চৌগাছা-পুড়াপাড়া সড়কে স্বরূপদাহ ইউনিয়নের খরিঞ্চা দানবাক্স এলাকায় দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চৌগাছার বর্ণী রামকৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জহুরুল ইসলাম, ছাত্রী সুমাইয়া ও সাথী এবং বাসটির চালকের সহকারী মিলন। চৌগাছা শহরের মাঠপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মিলন।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি হবিবর রহমান বলেন, ‘দুটি বাসে আমার স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও কয়েকজন অভিভাবক দিনাজপুরের স্বপ্নপুরীতে পিকনিক করতে যাচ্ছিল। রওনা হওয়ার কিছুক্ষণ পর রাত সোয়া ৯টার দিকে খরিঞ্চা দানবাক্স এলাকায় ছাত্রীদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে তালগাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটি উল্টে রাস্তার পাশে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।’ বাসটিতে শিক্ষক ৫ জন এবং ৫১ জন ছাত্রী ছিল বলেও জানান তিনি।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার আওরঙ্গজেব বলেন,  ‘দুর্ঘটনায় আহতদের মধ্যে ২৬ জনকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে। এখানে আনার পর দুই ছাত্রী মারা গেছেন।’

দুর্ঘটনাস্থলে থাকা চৌগাছা থানার উপপরিদর্শক (এসআই) ওয়াহেদুজ্জামান বলেন, ‘ঘটনাস্থলেই মারা গেছেন স্কুল শিক্ষক জহুরুল ও বাসটির সহকারী মিলন।  দুর্ঘটনায় বহু শিক্ষার্থী বাসটির ভেতর আটকে পড়ে। তাদের উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।’

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতদের মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে। তারা হলো, জ্যোতি, ইতি, মিলন, সুমাইয়া, রিক্তা, রুপালি, খাদিজা, অনন্যা, সালমা ও সোনিয়া। তাদের মধ্যে জ্যোতি ও ইতির আঘাত গুরুতর বলে জানিয়েছে চিকিৎসক।

আহতদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাত ৯টার দিকে তারা স্কুল থেকে স্বপ্নপুরির উদ্দেশ্যে যাত্রা করেন। রাত ৯টা ২৫ মিনিটের দিকে বাসটি (ময়মনসিংহ-ব-০০৫-০১০) খরিঞ্চা দানবাক্স এলাকায় পৌছলে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মসিউর রহমান বলছেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, সেখানে আহত অবস্থায় নেওয়া ২৬ জনের মধ্যে দশজনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আর দুই ছাত্রীর মরদেহ রাখা হয়েছে হাসপাতালে।

আহতদের চিকিৎসার খোঁজ নিতে চৌগাছা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভিন, পৌরসভার মেয়র নূরউদ্দিন আল মামুন হিমেল হাসপাতালে গেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

বেনাপোলে হোটেল থেকে যুবকের লাশ উদ্ধার 

44

যশোর, ২৩ জানুয়ারি : বেনাপোলের রজনীগন্ধা নামে একটি আবাসিক হোটেল থেকে রোববার রাত সাড়ে ৯ টার দিকে মো. সাইফুল ইসলাম নামে এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

বেনাপোল বাজারস্ব হাজী মুহাম্মদ উল্লাহ সুপার মার্কেটের রজনীগন্ধা আবাসিক হোটেলের ২২ নম্বর কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়। সাইফুল ইসলাম ঢাকার সাভারের মোতাহের ইসলামের ছেলে।

হোটেল কতৃপক্ষ জানাই,সাইফুল গত ১৯ তারিখ রাতে হোটেলে রুম ভাড়া নেয়। রোববার রাতের খাবারের জন্য ডাকাডাকি করেও ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। পরে জানালার গ্লাস ভেঙ্গে ভিতরে ফ্যানের সাথে ঝুলান্ত লাশ দেখতে পেয়ে, পুলিশের খবর দেয়া হয়। পুলিশ ঘটনা স্থল থেকে সাইফুল ইসলামের লাশ উদ্ধার করে।

বেনাপোল পোর্ট থানা ওসি অপুর্ব হাসান জানান, নিহত সাইফুল কিভাবে মারা গেছে নাকি হত্যা করা হয়েছে তা ময়না তদন্ত না করে কিছু বলা সম্ভব না। লাশ ময়না তদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে বিএনপির ৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা 

ftme2gyw-copy

যশোর, ৬ জানুয়ারি : যশোরে বিএনপির অন্তত ৩০ জন নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে যশোর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আবদুর রহিম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় যশোর পৌরসভার সাবেক মেয়র ও শহর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকীসহ ১৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১০ / ১২ জনকে আসামি করা হয়েছে।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বলেন, ‘গণতন্ত্র হত্যা দিবসের নামে শহরে কালো পতাকা মিছিল বের করে বিএনপির নেতা-কর্মীরা বোমার বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। এ কারণে নাশকতার মামলা দেওয়া হয়েছে।’

এ বিষয়ে যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক বলেন, ‘৫ জানুয়ারি কর্মসূচি পালনের জন্য পুলিশ বিএনপির নেতা-কর্মীদের এক জায়গায় হতেই দেয়নি। ফলে কর্মসূচি পণ্ড হয়ে যায়। তখন বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও কালো পতাকা নিয়ে শান্তিপূর্ণ মিছিল করেছে নেতা-কর্মীরা।

পুলিশ এখন বোমা বিস্ফোরণের নাটক সাজিয়েছে।’ সাবেরুল হক আরও বলেন, ‘শহর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম অনেক দিন ধরে ঢাকায় অবস্থান করছেন। তিনি কর্মসূচির সময় যশোরেই ছিলেন না। অথচ তাঁকে মামলার প্রধান আসামি করা হয়েছে। আমরা পুলিশের এ আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

Share This:

এই পেইজের আরও খবর

৩০০ বোতল ফেনসিডিলসহ তিন পাচারকারী আটক 

jesssore

যশোর, ৬ জানুয়ারি : যশোরের শার্শা সীমান্ত এলাকা থেকে ৩০০ বোতল ফেনসিডিলসহ তিন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শুক্রবার সকাল ৯টায় ভারত সীমান্তবর্তী এলাকা শার্শার শিকারপুর মাঠ থেকে তাদের আটক করা হয়।

আটক পাচারকারীরা হলেন- ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বাগদা থানার নওয়াপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে জাকির হোসেন (৪০), যশোরের শার্শা উপজেলার ডিহী ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য মফিজুর রহমান (৪২) ও শার্শার নারিকেল বাড়িয়া গ্রামের শেফ মোড়লের ছেলে মুজিবর রহমান (৩৫)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভারত সীমান্তবর্তী এলাকার শার্শার শিকারপুর মাঠ এলাকায় অভিযান চালানো হয়। এসময় দুইটি ফেনসিডিলের বস্তাসহ তিন পাচারকারীকে আটক করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে ৪ ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত 

05

যশোর, ২৮ ডিসেম্বর : জেলা পরিষদ নির্বাচনে যশোরে ৪টি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে রিটানিং অফিসার ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

স্থগিতকৃত ওয়ার্ডগুলো হলো: সংরক্ষিত সদস্য পদের ২ ও ৩ নম্বর এবং সাধারণ সদস্য পদের ৩ ও ৯ নম্বর ওয়ার্ড। বাকি ওয়ার্ডগুলোর নির্বাচন যথা নিয়মে চলবে।

জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ জানিয়েছেন, গণবিজ্ঞপ্তিতে ৪টি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার গভীর রাতে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্থগিত হওয়া ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদের তিনজন ও সাধারণ সদস্য পদের তিনজনের মনোনয়নপত্র যাচাই বাছাইকালে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল ঘোষিত হয়।

পরবর্তীতে মনোনয়নপত্র বাতিল ঘোষিত প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে প্রার্থীতা ফিরে পেতে আবেদন করলে তা নামঞ্জুর হয়।

পরে হাইকোর্টের নির্দেশনায় প্রার্থীতা ফিরে পান পাঁচ প্রার্থী। এ নির্দশনা পেয়ে জেলা রিটার্নিং অফিসার ঘোষিত গণবিজ্ঞপ্তি সংশোধন করে তাদের প্রার্থীতা ফিরিয়ে দেন। একইসঙ্গে প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ দেন।

এরপর হাইকোর্টের নির্দেশনার বিপক্ষে উচ্চ আদালতের আপিল বিভাগে রিট আবেদন করেন নির্বাচন কমিশন।

রিট গৃহিত হওয়ায় নির্বাচন কমিশনের নির্দেশনায় মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার গণবিজ্ঞপ্তি প্রকাশ করে যশোরের ৪টি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করেছে।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে নিহত চীনা ব্যবসায়ীর লাশ হস্তান্তর 

022

যশোর, ১৭ ডিসেম্বর : যশোরে খুন হওয়া চীনা ব্যবসায়ী চ্যাং হিং চংয়ের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার এ লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।

পরিবারের পক্ষে বাংলাদেশে অবস্থানরত চ্যাং হিং চংয়ের স্ত্রী টেমু লাই এন তার লাশ গ্রহণ করেন।

পুলিশের পক্ষে উপশহর পুলিশ ফাঁড়ির আইসি আব্দুর রহিম হাওলাদার ও যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক কাজল কান্তি মল্লিক পরিবারের কাছে লাশ হস্তান্তর করেন।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় হত্যা মামলা হয়েছে। মামলায় ওই ব্যবসায়ীর দুই কর্মচারীকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার রাতে যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বুলবুল ইসলাম আসামিদের জবানবন্দি রেকর্ড করেন।

অন্যদিকে ময়নাতদন্তের পর চ্যাং হিং চং মরদেহ শুক্রবার রাত সাড়ে ৮টায় আইনি প্রক্রিয়া শেষে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গ থেকে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

সূত্রমতে, চীনা নাগরিক চ্যাং হিং চং (৪৫) হত্যাকাণ্ডের ঘটনায় যশোর উপশহর পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবদুর রহিম বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

মামলায় চীনা ব্যবসায়ীর দুই কর্মচারী নেত্রকোনা জেলা সদরের চকপাড়া এলাকার মুজিবর রহমানের ছেলে নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো রফিকুল ইসলামের ছেলে মুক্তাদির রহমানকে আসামি করা হয়েছে।

পরে দুই আসামিকে আদালতে সোপর্দ করা হয়। রাতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বুলবুল আহমেদ ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, আদালতে দুই আসামি হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দি রেকর্ড করে আসামিদের কারাগারে সোপর্দ করা হয়েছে। মামলা তদন্তাধীন রয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার যশোর উপশহর মহিলা কলেজের পাশে ২ নম্বর সেক্টরের ৩৪ নম্বর বাড়ি থেকে চীনা নাগরিক চ্যাং হিং চংকে (৪৫) তার হাত পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চীনা নাগরিকের কর্মচারী নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির রহমানকে আটক করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

যশোরে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ছিনতাইকারী নিহত 

375

যশোর, ১১ ডিসেম্বর : যশোরে ছিনতাইকারীদের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ইউসুফ (৩২) নামে এক ছিনতাকারী নিহত হয়েছেন। শনিবার রাত ২টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত ইউসুফ জেলা শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকার আব্দুল লতিফের ছেলে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, রাতে ছিনতাইয়ের টাকা ভাগাভাগি নিয়ে দুইপক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এসময় গুলিবিদ্ধ হন ইউসুফ নামে ওই ছিনতাইকারী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ ইউসুফকে উদ্ধার করে ওই হাসপাতালে ভর্তি করে।

এসময় ঘটনাস্থল থেকে ওয়ান শ্যুটারগান, এক রাউন্ড গুলি ও দুইটি হাতবোমা উদ্ধার করা হয়। ওসি আরো বলেন, ইউসুফের বিরুদ্ধে এক ওষুধ কোম্পানির হিসাব রক্ষককে চাপাতি দিয়ে কুপিয়ে সাড়ে পাঁচ লাখ টাকা ছিনতাইয়ের মামলাসহ অন্তত ছয়টি মামলা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর