২৩ মে ২০১৭
রাত ১:৩৪, মঙ্গলবার

ঝিনাইদহে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

ঝিনাইদহে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা 

4

মোঃ জাহিদুর রহমানতারিক, ঝিনাইদহ, ২১ মে : পুলিশি বাধায় ঝিনাইদহে বিক্ষোভ মিছিল করতে পারেনি বিএনপি। বাঁধা পেয়ে তার দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা গুলশান কার্যালয়ে তল্লাসীর প্রতিবাদে জেলা বিএনপি রোববার সকালে শহরের গীতাঞ্জলী সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের বাঁধা দেয়। নেতাকর্মীরা বাঁধা পেয়ে দলীয় কার্যালয়ের সামনেই প্রতিবাদ সমাবেশ করেন।

এ সময় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সহ-সভাপতি আখতারুজ্জামান, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস, সদর থানা বিএনপির সভাপতি মুন্সী কামাল আজাদ পান্নু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম ফিরোজ, জেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ারুল ইসলাম বাদশা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান পপ্পু বক্তব্য রাখেন।

প্রতিবাদ সভায় মসিউর রহমান বিএনপির গুলশান কার্যালয়ে তল্লাসীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। এ জন্য তারা রাজনৈতিক ভাবে বিএনপিকে মোকাবেলা করতে ব্যার্থ হয়ে পুলিশের ঘড়ে ভর করে রাষ্ট্র পরিচালনা করছে।

Share This:

এই পেইজের আরও খবর

কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৩০ 

মোঃ জাহিদুর রহমানতারিক, ঝিনাইদহ, ১৮ মে : ঝিনাইদহ কালীগঞ্জে বৈশাখী তেল পাম্প এলাকায় সড়ক দুর্ঘটনায় যাত্রীবাহী বাসের ২ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরো ৩০ জন। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক ভাবে নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

আহতরা হলেন-প্রীতিদাস (১০), আ. রাজ্জাক (৩০), রোজিনা (২৭), স্বপ্না (২৮), সবুজ (১৯), মোযা (২০), হাবিবুর (১০), জালাল উদ্দিন (৫০), তোফাজ্জেল (৫০), মনোয়ার হোসেন (৪৫), আনোয়ার (৩৫), পংকজ দাস (৪৭), আজাদ (৩৫), শংকর (৩৫), রিতা (৪৫), শিলা (২৪), মেহেরবানু (৪৫), ময়না (৫০), শাহিদা (৩৫), চন্দনা (১০), মুন্নী (৪০), জোছনা (২৯), আমেনাসহ (৩৫) মোট ৩০ জন।

যশোর থেকে ছেড়ে আসা কালীগঞ্জ গামী শাপলা পরিবহনের (সোনালী লিখন) একটি বাস দ্রুত গতিতে চলার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে একটি সাইকেল আরোহীকে চাপা দিয়ে রাস্তার পাশের একটি কড়াইগাছে ধাক্কা মারে। এতে শিশু-নারী ও পুরুষসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। স্থানীয় জনতা ও কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করে। সোনালী লিখন বাসটির মালিক সাবেক এমপি আবদুল মান্নানের।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রফুল্ল কুমার মজুমদার জানান, হাসপাতালে প্রায় ৩০ জনকে আনা হয়। এর মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

ঝিনাইদহে দিনব্যাপী ফল উৎসব 

মোঃ জাহিদুর রহমানতারিক, ঝিনাইদহ, ১৮ মে : ঝিনাইদহে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফল উৎসব। প্রায় হারিয়ে যাওয়া দেশী ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের। দিনভর ফলের পসরা সাজিয়ে যেন উৎসবে মেতেছিল ঝিনাইদহের মনিংবেল চিল্ড্রেন একাডেমীর শিক্ষার্থীরা।

মধুমাসের এই শুরুতেই নতুন প্রজন্মকে দেশীয় ফলের সাথে পরিচিত করা লক্ষ্যে জেলা শহরের আদর্শপাড়ায় ঝিনাইদহের মর্নিংবেল চিল্ড্রেন একাডেমী আয়োজন করে ফল উৎসবের। দিনভর এই উৎসবে শিক্ষার্থীরা আম, জাম, লিচু, কাঠাল, জামরুল, তরমুজ, পেয়ারা, পেপে, কলা, ডেওয়া, টকচেরি, গোলাপজাম, আশফল, গাব, অরবরই, ফলসফল ৫৭ প্রকার দেশীয় নানান প্রকার ফলের পসরা বসায়।

শিশুদের সাথে পরিবারের লোকজনও উৎসবে মেতে ওঠে। অরওপরিচিত অনেক ফল আজ দেখতে পেয়ে খুশি আগত দর্শনার্থীরা। ফল উৎসবে অংশগ্রহণ ও আসতে পারায় খুশি আয়োজক ও দর্শনার্থীরা।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ধারার তানভির আহমেদ রনি,সাংবাদিক সাজ্জাদ আহমেদ,সুরাইয়া পারভীন মলি,সাবেরী সাজ্জাদ সাবা প্রমূখ।

মর্নিংবেল চিল্ড্রেন একাডেমীর অধ্যক্ষ শাহীনুর আলম লিটন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রকার ফলের পসরা সাজিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরা নানান জাতের ফলের সাথে পরিচিত হচ্ছে। যে ফলগুলো বিলুপ্ত প্রায় সেই ফলগুলে এখানে প্রদর্শিত হয়েছে। পরবর্তী প্রজন্মের সাথে দেশীয় ফলের পরিচিতি করানোই এ আয়োজনের মুল উদ্দেশ্যে।

Share This:

এই পেইজের আরও খবর

শৈলকুপায় লোডশেডিংয়ের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন 

মোঃ জাহিদুর রহমানতারিক, ঝিনাইদহ, ১৮ মে : লোডশেডিংয়ের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষুদ্ধ এলাকাবাসী খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার  সকাল ১০টা থেকে ঝিনাইদহের শৈলকুপার শেখপাড়া বাজারে তারা খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে রাখে। প্রায় ১ঘন্টা পরে তারা অবরোধ তুলে নেয়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্বারকলিপি দেয়।

শেখপাড়া বনিক সমিতির ব্যানারে স্থানীয় জনতা এসব কর্মসূচী পালন করছে। তাদের অভিযোগ পল্লীবিদ্যুতের অব্যহত লোডশেডিং এর কারনে ব্যবসা-বানিজ্য, শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্ন ঘটছে, কৃষি কাজেও বৈদ্যুতিক সমস্যায় ভুগছে।এসব ছাড়াও দৈনন্দিন নানা কার্যক্রম চালাতে পারছে না।

কর্মসূচীতে বনিক সমিতির সভাপতি আব্দুল হাকিম মোল্লা সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয় ও ক্ষোভ প্রকাশ করে। অবরোধ চলাকালে রাস্তার দুপাশে যাত্রবাহী বাস, পন্যবাহী ট্রাক সহ অন্যান্য যানবাহন আটকা পড়ে।

Share This:

এই পেইজের আরও খবর

পোড়াহাটির জঙ্গি আস্তানায় দ্বিতীয় দফা অভিযান শুরু 

32

ঝিনাইদহ, ১৭ মে :  ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানা সারারাত কর্ডন করে রেখে দ্বিতীয় দফা অভিযান শুরু করেছে র‌্যাব। আজ বুধবার সকাল সাড়ে ৮টায় র‌্যাব এ অভিযান শুরু করে। ঘটনাস্থল থেকে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ রয়েছে।

অভিযানে ঢাকা থেকে আসা র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক অপারেশন লে.কর্নেল মাহমুদ, র‌্যাব ৬ এর কমান্ডিং অফিসার অ্যাডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ প্রমুখ ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় অভিযান স্থগিত ঘোষণা করা হয়। ওই  অভিযানে দুইটি সুইসাইডাল ভেস্ট, পাঁচটি শক্তিশালী বোমা, ১৮টি ডিনামাইট স্টিক, ১৮৬টি বোমা তৈরির সার্কিট এবং একটি অ্যান্টি মাইন উদ্ধার করে।

ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মনির আহমেদ জানান, সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামের দুইজনকে গ্রেপ্তার করে র‍্যাব। তারা নিউ জেএমবির  সদস্য বলে পুলিশ জানায়। পুলিশ আরো জানায়, গ্রেপ্তারকৃতদের স্বীকারোক্তি মোতাবেক গতকাল পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। সুইসাইডাল ভেস্ট, শক্তিশালী বোমাসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

লালণ শাহ্ এর ভাস্কর্য এবং একতারা নির্মাণের দাবীতে মানববন্ধন 

4

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ, ১৬ মে : লালন শাহ্ এর জন্মভূমি হরিণাকুন্ডুতে লালন শাহ্ এর ভাস্কর্য এবং একতারা নির্মাণের দাবিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট, নাট্য সমন্বয় পরিষদ ও হরিণাকুন্ডু বাসীর পক্ষ থেকে  মঙ্গলবার ঝিনাইদহের হরিণাকন্ডু উপজেলার সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজ থেকে সরকারী লালন শাহ্ কলেজ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার পথ জুড়ে মানববন্ধন পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপি এ মানববন্ধনে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সহ সর্বস্তরের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করে।

এ সময় হরিণাকুন্ডু পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু, উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ এ দাবীর সাথে একাত্মতা ঘোষনা করে বক্তব্য রাখেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট ঝিনাইদহের সভাপতি বিশিষ্ট্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব একরামুল হক লিকু গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট এবং উপজেলা পরিষদ সহ প্রশাসনের সংশ্লিষ্ট সকলের নিকট জোর দাবী জানান।

Share This:

এই পেইজের আরও খবর

বাঁশবাগান থেকে দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার : র‍্যাব 

58

ঝিনাইদহ, ১৬ মে : ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ির একটি থেকে দুটি সুইসাইডাল ভেস্ট (বোমাসহ কোমরে বাঁধার জন্য বেল্ট) উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে র‍্যাবের কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) আবুল কালাম আজাদ বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

এএসপি জানান, সন্দেহভাজন জঙ্গি প্রান্তর বাড়ির বাঁশবাগান থেকে সুইসাইডাল ভেস্ট দুটি উদ্ধার করা হয়।

একই কথা জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানও।

র‍্যাব জানায়, চুয়াডাঙ্গা গ্রামে নিহত জঙ্গি তুহিনের ভাই সেলিমের বাড়ি এবং তাঁর চাচাতো ভাই প্রান্তর বাড়ি ঘিরে রাখা হয়েছে।

সকালে ঝিনাইদহ র‍্যাবের কমান্ডার মেজর মনির আহমেদ বলেন, ‘পুলিশ কতগুলো অপারেশন করল, ধরা পড়ল, আগেও ধরা পড়ছিল। ওই জঙ্গি সার্চেরই একটা পর্যায়ে গিয়ে আমরা কয়েক দিন ধরে এখনো এই আশপাশে ঝিনাইদহ শহরের ভেতরে আরো কিছু জঙ্গি আস্তানা, তাদের ডাম্পিং পয়েন্ট রয়েছে। কিছু একটা আছে এ রকম।

সেটারই তথ্যের ভিত্তিতে গতকাল নিশ্চিত হলাম মোটামুটি, এখনো নিশ্চিত হান্ড্রেড পার্সেন্ট যে এই দুইটা বাড়িতে যারা আছে, তারা জঙ্গিগুলোর সঙ্গে সম্পৃক্ত বা জঙ্গি কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত। তাদের কাছে সম্ভবত কিছু এক্সপ্লোসিভ বা গানজাতীয় কিছু আছে। যেগুলো তারা হয়তো বা বাড়ির ভেতরে রাখছে অথবা মাটির নিচে পুঁতে রাখতে পারে বা আশপাশে কোনো বাড়িতেও লুকিয়ে রাখতে পারে। আমরা সব সম্ভাবনাই বিবেচনা করতেছি। সবগুলো আমরা যাচাই করে দেখতেছি।’

মেজর মনির বলেন, ‘এমন হতে পারে যে কিছুই নেই। সেটাও হইতে পারে। তো আপাতত কোনো রিকভারি না হওয়া পর্যন্ত আমরা কনফার্ম করে বলতে পারতেছি না যে, আদৌ এখানে কী জিনিস আছে বা কারা কিসের সঙ্গে সম্পৃক্ত। আমরা সন্দেহ করতেছি সেলিম ও প্রান্তকে।’

র‍্যাব কমান্ডার আরো বলেছেন, কাঁচাপাকা বাড়ি দুটির মাটিতে পুঁতে রাখা বিস্ফোরকদ্রব্য উদ্ধারের জন্য র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল খুলনা থেকে রওনা হয়েছে। তারা আসার পর মূল অভিযান শুরু হবে। তবে বাড়ি দুটি জঙ্গি আছে কি না, সে বিষয়ে কিছু বলেননি মেজর মনির।

র‍্যাবের পক্ষ থেকে আরো বলা হয়েছে, ঝিনাইদহে জঙ্গি আবদুল্লাহ ও তুহিন নিহত হওয়ার আইনশৃঙ্খলা বাহিনী এ বাড়ি দুটির ওপর নজর রাখছিল। বাড়ি দুটির আশপাশে কাউকে ভিড়তে দেওয়া হচ্ছে না।

Share This:

এই পেইজের আরও খবর

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে ২ বাড়িতে অভিযান শুরু 

26

ঝিনাইদহ, ১৬ মে : ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া চুয়াডাঙ্গ‍া গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ২টি বাড়িতে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

আজ মঙ্গলবার সকাল থেকে এ অভিযান শুরু করে তারা। এর আগে সোমবার দিনগত রাত ১২টার পর থেকে ওই বাড়ি ২টি ঘিরে রাখে ঝিনাইদহ র‌্যাব-৬ এর সদস্যরা। বাড়ি ২টির মালিকের নাম সেলিম ও কান্ত। র‌্যাব ৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কিছুক্ষণের মধ্যে অভিযান শুরু হবে। অভিযানে যাওয়ার পরই জানা যাবে বাড়ির ভেতরে কতজন জঙ্গি আছে। প্রসঙ্গত, ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে দুই জঙ্গি নিহত হয়। একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এর আগে ২২ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় সিটিটিসি ইউনিটের সদস্যরা অপারেশন সাউথ চালায়। প্রায় ৪ ঘণ্টা ৪৫ মিনিটের অভিযানে ওই জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরি রাসায়নিক ভর্তি ২০টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পাঁচটি বোমা নিষ্ক্রিয় করা হয়। বাড়ির ভেতর থেকে ১৫টি জিহাদি বইও উদ্ধার করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশের বিশেষ অভিযানে আটক ৪৪ জন 

9

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ, ১৫ মে : ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ৩ জামায়াত নেতাকর্মীসহ ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। ঝিনাইদহে অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, নাশকতা প্রতিরোধ, জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযান চলছে।

এ অভিযানে ঝিনাইদহ সদর থেকে ১৪ জন, শৈলকুপা থেকে ৯ জন, মহেশপুর থেকে ২ জামায়াত নেতাকর্মীসহ ১২ জন, কালীগঞ্জ থেকে ২ জন, হরিণাকুন্ডু থেকে ২ জন ও কোটচাঁদপুর উপজেলা থেকে ১ জামায়াত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও ডিবি পুলিশের অভিযান মাদকসহ গ্রেফতার হয়েছে আরও ২ জন। গ্রেফতারকৃতদের নামে নাশকতাসহ বিভিন্ন মামলা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

কালীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা 

40

ঝিনাইদহ,  ১২ মে : ঝিনাইদহের কালীগঞ্জে ওহিদুল ইসলাম (৩৫) নামে স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর জখম হয়েছে ইউপি মেম্বার ইসমাইল হোসেন (৪৮)।

উপজেলার দুলালমুন্দিয়া বাজারে ইউপি চেয়ারম্যান আলী হোসেন অপুর দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওহিদুল ইসলাম চেয়ারম্যান অপুর দেহরক্ষী ও উপজেলার খামারমুন্দিয়া গ্রামের গোলাপ শেখের ছেলে। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে মারামারি হয়। এরপর রাত ১০টার দিকে স্থানীয় দুলালমুন্দিয়া বাজারে অবস্থিত চেয়ারম্যানের দলীয় কার্যালয়ে ওহিদুল ইসলাম প্রবেশ করার সঙ্গে সঙ্গে আগে থেকেই বসে থাকা অস্ত্রধারী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে ইউপি মেম্বার ইসমাইল ও চেয়ারম্যানের বডিগার্ড ওহিদুলকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাতেই ওহিদুল মারা যান।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ওহিদুল ইসলাম ও ইউপি মেম্বার ইসমাইল হোসেন গুরুতর আহত হন। এরপর যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ওহিদুল ইসলাম মারা যান। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

৭ নম্বর রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু জানান, নিহত ওহিদুল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। ওহিদুল চেয়ারম্যানের ভাইপো বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

ধর্ষনের দায়ে ছাত্রলীগ ও যুবলীগের তিন নেতা গ্রেফতার 

0

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ, ১০ মে : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহিনসহ তার দুই সাগরেদ ধর্ষনের দায়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। শাহিন কোটচাঁদপুর ট্রেন স্টেশনপাড়ার ফজলুর রহমানের ছেলে। গ্রেফতারকৃত অন্য দুই ধর্ষক হচ্ছে যুবলীগের ওয়ার্ড সভাপতি ও ট্রেন স্টেশন পাড়ার শ্রীকান্তের ছেলে কৃষ্ণ কুমার ও একই পাড়ার হারেজ আলীর ছেলে রাজু আহম্মেদ। কৃষ্ণের বাবা চা বিক্রেতা ও রাজুর মা ভিক্ষাবৃত্তি করে। এদের মধ্যে কৃষ্ণ ও রাজু কোটচাঁদপুর পৌরসভার মেয়র জাহিদুল ইসলাম জিরের বর্ডিগার্ড বলে পুলিশ জানায়।

আজগার আলী ও সবুজ নামে আরো দুই ধর্ষককে খুজছে পুলিশ। কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার সাহা ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এ বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। তিন জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী দুই জন পলাতক রয়েছে। পুলিশ ও এলাকাবাসি সুত্রে প্রকাশ গত সোমবার কালীগঞ্জ উপজেলার নলডাঙ্গা ও মনোহরপুর গ্রামের দুই মেয়ে কোটচাঁদপুরে আসে সুন্দরবন এক্সপ্রেসে ঢাকায় যাওয়ার জন্য। তারা গার্মেন্টসে কাজের সন্ধানে ঢাকায় যাচ্ছিলো। রাতে তারা ট্রেনের জন্য কোটচাঁদপুরে প্লাটফর্মে অপেক্ষা করছিলো।

এ সময় যুবলীগ নেতা কৃষ্ণ, রাজু, সবুজ, আজগার ও উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহিন তাদের উঠিয়ে প্রথমে বিহারীপাড়ার বেবি নামে এক মহিলার বাড়িতে নিয়ে যায়। বেবি জায়গা না দিলে মেয়ে দুইটিকে সরকারী কলেজের পেছনে রিক্সা চালক আজিমের কলোনীতে নিয়ে তার স্ত্রীর সহায়তায় সারা রাত ধরে পাশবিক নির্যাতন চালায়। বিষয়টি জানা জানি হয়ে পড়লে কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার ও ইমরান নামে এক দারোগা ষাট হাজার টাকায় রফা করে বলে প্রচার হয়।

ধর্ষনের ঘটনাটি ব্যাপক ভাবে জানাজানি হয়ে পড়লে পুলিশ তাদের গ্রেফতার করতে বাধ্য হয়। কোটচাঁদপুর পৌর সভার মেয়র জাহিদুল জানান, ধর্ষকরা তার কোন দেহরক্ষি নয়। তারা ছাত্র ও যুবলীগের রাজনীতির সাথে জড়িত। আমি স্বতন্ত্র মেয়র প্রার্থী তারা কেন আমার সাথে বেড়াবে ? প্রশ্ন রাখেন মেয়র জাহিদুল।

বিষয়ে কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুরিশ সুপার রেজাউল করিম জানান, আমি ট্রেনিংয়ে ঢাকায় আছি। তবে এ ধরণের ঘটনা ঘটে থাকলে কোন আপোষ নয়। মেয়ের চাচা বরুজ্জামান ও নিকটাত্মীয় মতিয়ার রহমান জানান, মেয়ে দুইটি পুলিশ হেফাজতে রয়েছে। তারা যার যার নাম বলছে এবং চিনতে পেরেছে পুলিশ তাদের তাদের আসামী করছে। কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, বুধবার বিকালে ডাক্তারী পরীক্ষার জন্য মেয়ে দুইটিকে ঝিনাইদহে নিয়ে যাওয়া হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

নেবুতলার জঙ্গি আস্তানায় অপারেশন শুরু 

08

ঝিনাইদহ, ৮ মে : ঝিনাইদহের সদর উপজেলার নেবুতলায় অপারেশন শুরু হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় অভিযান শুরু হওয়ার কথা থাকলেও ১০টা ২৪ মিনিটে বোম্ব ডিসপোজাল ইউনিট ভেতরে প্রবেশ করে। পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ ঘটনাস্থলে এসেছেন। এর আগে পুলিশ প্রতিবেশীদের বাড়ির গৃহপালিত পশু নিয়ে বাড়ি ত্যাগ করতে বলে। সম্প্রতি নেবুতলায় মৃত শরাফত হোসেনের বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

এরপর বৃহস্পতিবার সকালে শরাফত হোসেনের দুই ছেলে শামীম (২২), হাসান (৩৫) ও তাদের এক বন্ধুকে আটক করে নিয়ে যায় পুলিশ। বন্ধুটির নাম-পরিচয় পাওয়া যায়নি। এ বন্ধু প্রায় ৭ মাস আগে এসে তাদের বাড়িতেই থাকতো। গ্রামবাসীর সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

নেবুতলা গ্রামের হায়দার আলী জানান, মৃত শরাফত আলী প্রায় ২০ বছর আগে সদর উপজেলার কামারকুণ্ডু এলাকা থেকে নেবুতলায় এসে বসবাস শুরু করেন। প্রায় ১০ বছর আগে মারা যান শরাফত হোসেন। শরাফত হোসেনের বড় ছেলে হাসান রাজমিস্ত্রির কাজ করেন। আর ছোট ছেলে শামীম ঝিনাইদহ পলিটেকনিকে পড়াশোনা করে।

তিনি আরো জানান, শরাফত হোসেনের দুই ছেলেকে কখনো কোনো আড্ডা দিতে দেখিনি।

জসিম উদ্দিন নামের একজন জানান, শরাফত হোসেনের দুই ছেলে যে জঙ্গিবাদে জড়িত এটা পুলিশের অভিযান দেখেই টের পেলাম। এর আগে এমন কোনো কার্যক্রম দেখিনি। শরাফত হোসেনের ছোট ছেলে শামীম অনেক মেধাবী। পড়ালেখায় সে অনেক ভালো। আর বাবা শরাফত মারা যাওয়ার পর বড় ছেলে হাসান রাজমিস্ত্রির কাজ করে সংসারের হাল ধরেন।

খুলনা রেঞ্জ ডিআইজি মো. দিদার আহমেদ রোববার দুপুরে মহেশপুরের বজরাপুর গ্রামের জঙ্গি আস্তানা পরিদর্শন শেষে সাংবাদিকদের জানিয়েছিলেন, সদর উপজেলার নেবুতলা গ্রামে অভিযান চালিয়ে ৮টি বোমা, ১টি নাইন এমএম পিস্তল ও ৬টি গ্রেনেড পাওয়া গেছে। এরপর সন্ধ্যায় ডিআইজি মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামের জঙ্গি আস্তানার অভিযান সমাপ্ত ঘোষণা করেন। তিনি ব্রিফিংয়ে বলেন, ‘সোমবার সকাল থেকে সদর উপজেলার নেবুতলায় অভিযান চালানো হবে।

এর আগে ২২ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। অভিযানের নাম ছিল ‘অপারেশন সাউথ প’ বা দক্ষিণের থাবা। প্রায় ৪ ঘণ্টা ৪৫ মিনিটের অভিযানে ওই জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরি রাসায়নিক ভর্তি ২০টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পাঁচটি বোমা নিষ্ক্রিয় করা হয়।

অপারেশন ‘সাউথ প’ সমাপ্ত ঘোষণার পর এক সংবাদ সম্মেলনে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ জানান, বাড়িটিকে জঙ্গিদের বোমা তৈরির কারখানা বলা যেতে পারে। এ বাড়িতে তিন-চার জন জঙ্গি ছিল। তারা আগেই পালিয়ে গেছে। বাড়িটিতে জঙ্গি সংগঠনগুলোর বিভাগীয় পর্যায়ের লোকজন আসা যাওয়া করত বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

ঝিনাইদহে আরেকটি ‘জঙ্গি আস্তানা’র সন্ধান 

735

ঝিনাইদহ, ৭ মে : ঝিনাইদহের সদর উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ রবিবার সকালে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট উপজেলার লেবুতলা গ্রামের ওই বাড়িটি ঘিরে রাখে।

ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার এ প্রতিবেদককে এ তথ্য দেন।

তিনি বলেন, ‘আমরা বাড়িটি ঘিরে রেখেছি। সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট আসলে অভিযান শুরু হবে। অভিযান শেষে বিস্তারিত বলা যাবে।’

এর আগে রোববার ভোরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বজ্রপুর গ্রামে একটি বাড়ি ঘিরে অভিযান চালালে দুই জঙ্গি নিহত হন।

এ সময় জঙ্গিদের গুলিতে এক অতিরিক্ত পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর তিন সদস্য আহত হয়েছেন।

গত ২১ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনিপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী।

এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ওই বাড়ি থেকে ২০ ড্রাম রাসায়নিক দ্রব্য, বিপুল পরিমাণ ইলেকট্রিক ডিভাইস, বোমা তৈরির সরঞ্জাম এবং আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে অভিযান, নিহত ২ 

32

ঝিনাইদহ, ৭ মে : ঝিনাইদহের মহেশপুর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় দুই জঙ্গি নিহত এবং জঙ্গিদের গুলিতে এক অতিরিক্ত পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর তিন সদস্য আহত হয়েছেন।

আজ রবিবার ভোরে উপজেলার বজ্রপুর গ্রামের গ্রামীণ ব্যাংকপাড়ায় এ ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে মহেশপুর থানার ওসি আহমেদুল কবির জানান, জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে শনিবার রাত থেকে বজ্রপুর গ্রামের ওই বাড়িটি ঘিরে রাখা হয়। রবিবার ভোরে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটসহ আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে যায়। শুরুতেই এক জঙ্গি পালানোর চেষ্টা করলে পুলিশ গুলি চালায়। এ সময় শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটালে ঘটনাস্থলেই ওই জঙ্গির মৃত্যু হয়।

এরপর থেকে বাড়িতে অবস্থানকারী জঙ্গিদের সঙ্গে থেমে থেমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলি বিনিময় হয়। এতে অপর জঙ্গি নিহত এবং একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর তিন সদস্য আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতিমধ্যে বাড়িটি থেকে চারজনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি আহমেদুল কবির।

এদিকে জঙ্গি আস্তানায় অভিযান ঘিরে স্থানীয়দের সরিয়ে নেওয়া হয়েছে। বাড়িটির আশপাশে কাউকে ভিড়তে দিচ্ছে না নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এর আগে গত ২১ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনিপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ওই বাড়ি থেকে ২০ ড্রাম রাসায়নিক দ্রব্য, বিপুল পরিমাণ ইলেকট্রিক ডিভাইস, বোমা তৈরির সরঞ্জাম এবং আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

১১ হাজার ভোল্ট শর্টে গ্যাটিজ শাহিন এখন মৃত্যু পথে 

0000

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ, ৬ মে : দীর্ঘদিন ধরে ঝিনাইদহ বিদ্যুত অফিসের(ওজোপাডিকো) লাইন ম্যানের সমস্ত কাজ গুলো সারা হয় গ্যাটিজ দিয়ে। ঠিক এমনই অবস্থায় লাইন ম্যানের কাজ করতে গিয়ে গ্যাটিজ শাহিন মোল্লা এখন মৃত্যু পথ যাত্রী। এঘটনার দায়ভার গ্রহণ করতে ঝিনাইদহ বিদ্যুত বিতরণ অধিদপ্তরের কেউই রাজি নন। এ অবস্থায় কে দেখবে শাহীনকে? দেখার যেন কেউই নেই। ঝিনাইদহ সদর হাসপাতালে শুয়ে শুয়ে কাতর কন্ঠে ঘটনার বিস্তারিত বিবরণ দিলেন শাহীন।

শাহীনের বর্ণনা অনুযায়ী জানা গেছে, ৩রা এপ্রিল বুধবার দুপুর সাড়ে বারটার দিকে ঝিনাইদহ বিদ্যুত অফিসের (ওজোপাডিকো) লাইনম্যান মজিবর ও পরিতোষ গ্যাটিজ শাহীনকে বলেন, বিষয়খালী বোর্ড ঘরের সামনে ট্রান্সফরমারের নেগেটিভ বুস কেটে গেছে লাগাতে হবে। লাইনম্যান মজিবর ও পরিতোষ নিজের কাজ নিজে না করে গ্যাটিজ শাহীনকে তুলেদেন ১১ হাজার ভোল্টের ট্রান্সফরমারের নেগেটিভ বুসের তার লাগাতে।

ট্রান্সফরমারের নেগেটিভ বুসের কাজ করা অবস্থায় ঝিনাইদহ শহরের হামদহের সাবষ্টেশনের এসবিএ হাফিজ হঠাৎ করে লাইনের সুইজ অন করে দিলে শাহীন ১১ হাজার ভোল্টের তারে জড়িয়ে ঝুলতে থাকে। এমতবস্থায় খাম্বায় লাগানো বাঁশের মই দিয়ে নিচ থেকে মজিবর ও পরিতোষ ধাক্কা মেরে শাহীনকে মাটিতে ফেলে দেয়। শাহীনের হাত, পা, উরু, বুকের পাশে চামড়া সহ মাংশ উঠে যায়। পরে লাইনম্যান মজিবর ও পরিতোষ শাহীনকে উদ্ধার করে পিকাপে তুলে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। সে সার্জারী ওয়ার্ডের ৯নং বেডে কেঁদে কেঁদে সাংবাদিকদের কাছে তার করুন কষ্টের কথা বর্ণনা করেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার রাশেদ আল মামুন তাকে চিকিৎসা দেন। ক্রমে ক্রমে অবস্থার অবনতি হলে ৪ঠা এপ্রিল ঢাকা বার্ন ইউনিটে তাকে রেফার্ড করা হয়। এখন সে ঢাকা বার্ন ইউনিটের ৫ম তলায় ১০৩ নং রুমের ১০ নং বেডে একই অবস্থায় আছেন বলে জানীয়েছেন শাহীন। এঘটনায় শাহীনের মা ও বোন রানু বেগম সাংবাদিকদের বলেন, ঝিনাইদহ বিদ্যুত অফিসের(ওজোপাডিকো) লাইনম্যানেরা নিজের কাজ নিজে না করে গ্যাটিজ দিয়ে জটিল কাজগুলো করানোর জন্য বারংবার এধরণের মারাত্বক দুর্ঘটনা ঘটছে। লাইনম্যানের কাজ গ্যাটিজ দিয়ে করানো অবশ্যই অপরাধ, আর আমার ভাই শাহীনের দুর্ঘটনার জন্য দায়ী লাইনম্যান মজিবর ও পরিতোষ। আমি লাইনম্যান মজিবর ও পরিতোষের সর্বচ্চ শাস্তি দাবী করছি।

এব্যাপারে লাইনম্যান মজিবর ও পরিতোষের সাথে মুঠোফোনে কথা বলতে গেলে, মজিবর ফোন রিসিভ করেননি। আর পরিতোষ ঘটনা অস্বীকার করে বলেন, আমি ঘটনাস্থলে ছিলামনা, আমি কিচ্ছুই জানিনা। শাহীনের সার্কেলের ইঞ্জিনিয়ার নির্মলবাবু সাংবাদিকদের পরামর্শদেন এ সংবাদটি প্রকাশ না করতে। তিনি আরো বলেন, অফিসে আসেন চা খেতে খেতে কথা হবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ঝিনাইদহ বিদ্যুত অফিসের(ওজোপাডিকো) কর্মচারীরা জানিয়েছেন, বাইরের গ্যাটিজ দিয়ে গাড়ি চলানো ও লাইন সংযোগ সহ বিভিন্ন প্রকারের জটিল বৈদ্যুতিক কাজ কর্ম তাদেরকে দিয়ে করানো হয়। উল্লেখ্য, ঝিনাইদহ বিদ্যুত অফিসের(ওজোপাডিকো) কাজে নিয়োজিত বিভিন্ন গ্যাটিজদের মধ্যে বৈদ্যুতিক দুর্ঘটনায় নেবুতলার মজনু মারা গেছে। সারা জীবনের মত পঙ্গু হয়ে গেছে খাজুরার মির্জা, পবহাটির খলিল, আরাপপুরের খোরশেদ।

Share This:

এই পেইজের আরও খবর