১৪ ডিসেম্বর ২০১৭
রাত ৯:২১, বৃহস্পতিবার

বামনায় ৩২০ পিস ইয়াবাসহ স্কুলছাত্র আটক

বামনায় ৩২০ পিস ইয়াবাসহ স্কুলছাত্র আটক 

36

বরগুনা, ১১ মে : বরগুনার বামনা উপজেলায় ৩২০ পিস ইয়াবা বড়িসহ এক স্কুলছাত্রকে আটক করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে উপজেলার ডৌয়াতলা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মো. জহিরুল হক (১৬) উপজেলার ৬ নম্বর বুড়িরচর ইউনিয়নের চোট লবণঘোলা গ্রামের আব্দুল বারেক হাওলাদারের ছেলে। সে হাজারবিঘা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

বামনা থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বামনা ডৌয়াতলা বাজার থেকে বুধবার রাতে জহিরুলকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে প্যান্টের পকেটে ৩২০ পিস ইয়াবা পাওয়া যায়।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাবুদ্দিন জানান, আটক জহিরুল  ট্যাবলেট বহনের কথা স্বীকার করেছে। সে এই ইয়াবা ট্যাবলেটগুলো বরগুনার ডৌয়াতলা গ্রামের ওয়াসিম নামে এক প্রভাবশালী ব্যক্তির কাছে নিয়ে যাচ্ছিলো বলে জানিয়েছে। জহিরুলের বিরুদ্ধ মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাকে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পাথরঘাটায় ১৩ ট্রলারসহ ৫০ জেলে আটক 

বরগুনা, ১৮ ফেব্রুয়ারি : নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে বরগুনার পাথরঘাটায় ১৩ ট্রলারসহ ৫০ জেলেকে আটক করেছে পাথরঘাটা নৌপুলিশ।

গতকাল শুক্রবার গভীর রাতে  উপজেলার বিষখালী ও বলেশ্বর নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। আটক জেলেদের মোবাইল কোর্টে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রলারসহ ১৯ জেলে আটক 

বরগুনা, ১৫ ফেব্রুয়ারি : বরগুনার পাথরঘাটার বিষখালী ও বল্বেশর নদীর মোহনার লালদিয়ার দক্ষিণ থেকে আজ বুধবার সকালে জাটকা ও দুইটি ট্রলারসহ ১৯ জেলেকে আটক করা হয়েছে। চরদুয়ানী নৌ পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে তাদের আটক করা হয়।

আটক জেলের মধ্যে আল-আমিন খান, কাওসার, জাকির হোসেন, মনির মিয়া, সোহেল খান, আমির খান, এমাদুল, মমেন মাঝি, আনোয়ার হোসেন, আব্দুল জলিল, সাইকুল, খাইরুল ও মাইনুলের নাম জানা গেছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক জানান, বিষখালী ও বল্বেশর নদীর মোহনায় পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযান পরিচালনা করা হয়।

বুধবার ভোরে বিষখালী-বলেশ্বর নদীর মোহনার লালদিয়ার দক্ষিণ থেকে প্রায় ২৫ মণ জাটকা, এক হাজার ঘনফুট জাল, দুইটি ট্রলারসহ ১৯ জেলেকে আটক করা হয়। উদ্ধারকৃত জাটকাগুলো গরীবদের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া ট্রলার দু’টি প্রকাশ্য নিলামে বিক্রি করা হবে এবং আটক জেলেদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

Share This:

এই পেইজের আরও খবর

পাথরঘাটায় হরিণের মাংস জব্দ 

বরগুনা, ৫ ফেব্রুয়ারি : বরগুনার বিষখালী নদী থেকে ১২০ কেজি হরিণের মাংস জব্দ করেছে কোস্ট গার্ড। শনিবার গভীর রাতে পাথরঘাটা উপজেলার বিষখালী নদীর নিশানবাড়িয়া এলাকায় নামবিহীন একটি ট্রলার থেকে এসব মাংস জব্দ করা হয়। এ সময় হরিণের তিনটি চামড়া ও চারটি মাথাও জব্দ করে কোস্ট গার্ড।

কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. হাসানুর রহমান জানান, শনিবার গভীর রাতে বিষখালী নদীতে নামবিহীন একটি ট্রলার সন্দেহ হলে কোস্ট গার্ড সদস্যরা ট্রলার টির কাছে যায়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ট্রলারটি দ্রুত নদীর তীরে গিয়ে ট্রলার ফেলে ট্রলারে থাকা লোকজন পালিয়ে যায়। পরে ট্রলারটিতে তল্লাশি করে ১২০ কেজি হরিণের মাংস, চারটি হরিণের মাথা ও তিনটি চামড়া জব্দ করে কোস্ট গার্ড। পরে জব্দ করা হরিণের মাংস, চামড়া ও মাথাসহ ট্রলারটি কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনে নিয়ে আসা হয়।

ট্রলারসহ জব্দকৃত হরিণের মাংস, চামড়া ও মাথা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

বরগুনায় ১৪০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার 

বরগুনা, ২৬ জানুয়ারি : বরগুনায় ১৪০০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক মাদক ব্যবসায়ীর নাম সুমন হাওলাদার (৩০)।

তিনি বরগুনা সসদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিঅনের শিংড়াবুনিয়া গ্রামের মৃত মো. ছগির রহমান হাওলাদারের ছেলে।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে শিংড়াবুনিয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। এ সময় তিনটি দেশীয় অস্ত্রও জব্দ করা হয়।

গোয়ান্দা পুলিশের এসআই জাফর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুমনের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার ঘরে তল্লাশি চালিয়ে ১৪০০ পিস ইয়াবা ও তিনটি রামদা উদ্ধার করা হয়।

আটক সুমন হাওলাদারের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত 

বরগুনা, ২৪ নভেম্বর : বরগুনার আমতলীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল জব্বার নামে চিহ্নিত এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন চার পুলিশ সদস্যও।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোর ৩টার দিকে আমতলীর গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে এ বন্দুকযুদ্ধ হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল্লাহ জানান, আব্দুল জব্বার আন্তঃজেলা ডাকাতদলের সর্দার এবং দীর্ঘ দিন পলাতক ছিলেন। তার নামে বিভিন্ন থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে জব্বারকে ধরার জন্য কলাগাছিয়া গ্রামে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি গুলি ছুড়ে পালিয়ে যেতে চান। এ সময় পুলিশ পাল্টা গুলি চালালে নিহত হন আব্দুল জব্বার।

Share This:

এই পেইজের আরও খবর

জেলেদের জালে ২৬ ফুট হাঙর 

8ydbzze7

বরগুনা, ১৭ নভেম্বর : সাগরে জেলেদের জালে ধরা পড়েছে ৫০ মণ ওজনের বাঘা হাঙর। বুধবার সেটিকে পাথরঘাটায় নিয়ে এসেছেন জেলেরা।

সাড়ে ২৬ ফুট লম্বা হাঙরটিকে পৌর শহরের নতুন বাজার ডকইয়ার্ড এলাকায় খালের চরে রাখা হলে দেখার জন্য শত শত মানুষ ভীড় করেন।

পিরোজপুর জেলার পাড়েরহাটের নির্মল বাবুর মালিকানাধীন এফবি মা জননী ট্রলারের জালে হাঙরটি আটকা পড়ে। অনেক টাকা বিক্রি করার আশায় ট্রলারের সঙ্গে রশি দিয়ে বেঁধে ভাসিয়ে নিয়ে এলে পাথরঘাটা শুঁটকি ব্যবসায়ীরা হাঙরটির দাম পাঁচ হাজার টাকা বলছেন।

ট্রলারের মাঝি মজিদ শিকদার জানান, মঙ্গলবার রাতে সাগরে ইলিশ শিকারের জাল ফেললে ওই জালে হাঙরটি পেঁচিয়ে পড়ে। বুধবার ভোরে জাল তুলতে গিয়ে মরা অবস্থায় হাঙরটি পাওয়া যায়।

পাথরঘাটা শুঁটকি ব্যবসায়ী মাহাবুব জানান, এ হাঙরে কোনো শুঁটকি হয় না। তবে তেল বানিয়ে বিক্রি করা হবে। পাথরঘাটায় চলমান দ্বি রওশন সার্কাসের হাতি দিয়ে হাঙরটিকে কিনারে তোলা হবে বলে জানা গেছে।

Share This:

এই পেইজের আরও খবর

বরগুনায় অস্ত্রসহ যুবক আটক 

355

বরিশাল, ২৮ অক্টোবর : বরগুনায় অস্ত্রসহ সোহাগ (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আজ় শুক্রবার সকাল ৬টার দিকে সদরের ৯ নম্বর এম বালিয়াতলী ইউনিয়নের আলিশ্যার মোড় এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় তাকে আটক করা হয়।

আটক সোহাগ বালিয়াতলী ইউনিয়নের পরীরখাল চৌমুহনী আলিশ্যার মোড়ে একটি স’মিলে কাজ করেন। তিনি বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামের মো. খলিলুর রহমানের ছেলে।

স্থানীয়রা জানান, ফজরের নামাজ শেষে মুসুল্লিরা বাড়ি ফিরছিলেন। এসময় সোহাগকে দেখে তাদের সন্দেহ হয়। পরে তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ছুরি, ছ্যান (এক ধরণের ধারালো অস্ত্র) ও গাঁজা সেবনের সরঞ্জাম পাওয়া যায়। পরে বরগুনা ৮ নম্বর ইউপি চেয়ারম্যান গোলাম আহাদ সোহাগ তাকে বরগুনা থানায় হস্তান্তর করেন।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন জানান, সোহাগের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। বিকালে তাকে কারাগারে পাঠানো হবে।

Share This:

এই পেইজের আরও খবর

বরগুনায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার 

065

বরগুনা, ২০ সেপ্টেম্বর : বরগুনা জেলা বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার রাতে পুলিশ সুপারের কার্যালয়ে শ্রমিক নেতাদের সঙ্গে এক বৈঠকের পর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

অন্যদিকে শ্রমিক নেতাকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রহমান (৪৫) নামের একজনকে আটক করেছে পুলিশ।

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সাহাবুদ্দীন সাবু জানান, সাধারণ যাত্রীদের দুর্ভোগের বিষয়টি ভাবনায় রেখে এবং পুলিশের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আগামীকাল থেকে আবার আগের মতো বরগুনার সব পথে যান চলাচল স্বভাবিক থাকবে বলেও জানান তিনি।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক জানান, হত্যাকাণ্ডের ঘটনা শোনার সঙ্গে সঙ্গে দোষীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করেছে পুলিশ। এরই মধ্যে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। বাকি অপরাধীদের দ্রুত গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এর আগে গতকাল রোববার রাত সাড়ে ৮টায় স্থানীয় বিরোধের জের ধরে বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের আমলকীতলা গ্রামে কে বা কারা বরগুনার শ্রমিক নেতা গোলাম হায়দারকে (৩৮) কুপিয়ে গুরুতর জখম করে। গুরুতর আহত অবস্থায় তাঁকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করেন সেখানকার চিকিৎসকরা।

শ্রমিক নেতা গোলাম হায়দারকে কুপিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ইঞ্জিনচালিত সব পরিবহন ধর্মঘটের ডাক দেয় বরগুনার বাস মালিক সমিতি ও সব শ্রমিক ইউনিয়ন।

Share This:

এই পেইজের আরও খবর

বরগুনায় শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট 

56

বরগুনা, ১৯ সেপ্টেম্বর : বরগুনা শ্রমিক ইউনিয়নের নেতা হায়দার আলীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছে জেলা পরিবহন শ্রমিকরা।

সোমবার সকালে অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দিন সাবু।

এর আগে, নিজ বাড়ি সদর উপজেলার আমলকীতলা গ্রামের যাওয়ার পথে হায়দার আলীকে রবিবার রাত ৮টার দিকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা বরিশাল শের-ই-বাংলা হাসপাতালে স্থানান্তর করেন। রাত ১২টার দিকে সেখানেই তিনি মারা যান।

খবরটি ছড়িয়ে পড়লে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ক্ষোভে ফেটে পড়েন। ঘাটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব যানবহান বন্ধের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন পিপিএম বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে তদন্ত শুরু করেছি। একইসঙ্গে অপরাধীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

পাথরঘাটায় হরিণের চামড়া-অস্ত্রসহ আটক ৩ 

পাথরঘাটায় হরিণের চামড়া-অস্ত্রসহ আটক ৩

বরগুনা, ৩১ জুলাই : বরগুনার পাথরঘাটা উপজেলায় হরিণের চামড়া ও অস্ত্রসহ তিন জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) একটি দল।

শনিবার গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের রুহিতার চর থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি হরিণের চামড়া, দুটি অবৈধ একনালা বন্দুক, পাঁচ রাউন্ড তাজা গুলি, একটি দা, একটি করে চাকু ও ছুরি এবং রশি উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন—মুন্সীগঞ্জের লৌহজং থানার নরসিংহপুর গ্রামের হাজি লাল মিয়া বেপারীর ছেলে মো. সাইদ ওরফে দালাল সাইদ, বরগুনার পাথরঘাটা হোগলাপাশা গ্রামের বারেক মুন্সীর ছেলে মুসা ও একই এলাকার খলিল মিয়ার ছেলে জসিম উদ্দিন।

বরিশাল র‌্যাব-৮ এর সহকারী পরিচালক মো. হাসান জানান, সাগরে জলদস্যু দমনে সুন্দরবন এলাকায় অভিযান পরিচালনার সময় গোপন সূত্রে একদল বনদস্যু বাঘ ও হরিণ শিকার করে রুহিতার চর আশ্রয় নিয়েছে বলে খবর পাওয়া যায়।

এ খবরের ভিত্তিতে ছোট একটি মাছের ট্রলার নিয়ে ওই চরে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদের অস্ত্রসহ আটক করা হয়। পরে বনদস্যুদের দেয়া তথ্যানুযায়ী চরদুয়ানী মুন্সীরহাটের কাছে জসিমের বাড়ি থেকে দুটি হরিণের চামড়া উদ্ধার করা হয়।

রোববার সকালে ওই বনদস্যুদের অস্ত্রসহ পাথরঘাটা থানায় সোপার্দ করা হয় বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বনদস্যুদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবহার করা ও বন আইনে মামলা হয়েছে।

এদিকে, একই সময় উপজেলার মাছের খাল গ্রামে অভিযান চালিয়ে ৫শ’ গ্রাম গাঁজাসহ দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

তারা হলেন—উপজেলার হোগলাপাশ গ্রামের ইছা খাঁর ছেলে ইমরান ও হোসেন মোল্লার ছেলে মাইনউদ্দিন।

ওই দুই মাদক ব্যবসায়ীকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

বরগুনায় শিশু রবিউলের ঘাতক মিরাজের মৃত্যুদণ্ড 

143650_1

বরগুনা, ৩১ মে : বরগুনার ১০ বছরের শিশু রবিউল আউয়াল হত্যা মামলার একমাত্র আসামি মিরাজকে মৃত্যুদণ্ড দিয়েছে বরগুনার একটি আদালত।

হত্যাকাণ্ডের প্রায় ১০ মাস পর মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আবু তাহের।

এর আগে, গত ১৯ মে সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত গত ২৬ মে রায় ঘোষণার দিন ধার্য করেছিল। কিন্তু বরগুনায় কয়েকদিন বিদ্যুৎ বিপর্যয় চলায় কম্পিউটারে রায় লিখতে অসুবিধা হওয়া আজ  মঙ্গলবার রায় ঘোষণার দিন পুনর্নির্ধারণ করা হয়।

গত বছরের ৩ আগস্ট রাতে পেতে রাখা জালের মাছ চুরির অভিযোগে বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নের ছোট আমখোলা গ্রামের ১০ বছরের শিশু রবিউলকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেন মিরাজ।

পরে তার মরদেহ পাশের খালে ফেলে রাখে মিরাজ। পরের দিন ৪ আগস্ট বিকেলে স্থানীয় লকরার খালে রবিউলের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

ওই দিনই রবিউলের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় গত ৫ আগস্ট শিশু রবিউলের বাবা দুলাল মৃধা বাদী হয়ে তালতলী থানায় অভিযুক্ত মিরাজকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওইদিনই মিরাজকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর ৬ আগস্ট বৃহস্পতিবার বরগুনার আমতলী উপজেলার জেষ্ঠ্য বিচারিক হাকিম বৈজয়ন্ত বিশ্বাসের আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় রবিউলকে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় মিরাজ। পরে ২৩ আগস্ট প্রধান আসামি মিরাজকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

এক ইলিশের দাম ১ লাখ ১৬ হাজার টাকা! 

1_202791

বরগুনা, ৩০ মার্চ : বরগুনার পাথরঘাটায় ১ কেজি ৩শ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ প্রকাশ্যে নিলামে এক লক্ষ ষোল হাজার টাকা দামে বিক্রি করা হয়েছে।

আজ বুধবার সকাল ৭টার দিকে উপজেলার বিএফডিসি পাইকারি মৎস্যবাজারে ওই বাজারের আড়ৎদার আল্লারদান মৎস্য আড়তের মালিক যুগলবাবু মাছটি বিক্রি করেন।

তিনি জানান, বরগুনার তালতলী উপজেলার জয়ালভাঙ্গা গ্রামের হাচন আলীর চরগড়া জালে মাছটি ধরা পড়ে। হাচন আলী তাদের দাদোন ভোগী হওয়ার কারণে সেখান থেকে তার মাছের গদিতে পাঠালে সকালে প্রকাশ্যে নিলাম দেয়া হয়।

যুগলবাবু জানান, ১১ জন প্রাইকারের নিলাম ডাকে অংশ নিলে পাথরঘাটা চরদুয়ানী মুন্সিরহাট গ্রামের পাইকার জাকির হোসেন ১ লক্ষ ষোল হাজার টাকায় মাছটি কিনে নেন।

জাকির জানিয়েছেন, এই মাছটি তিনি বৈশাখের আগ মুহূর্ত পর্যন্ত সংরক্ষণ করবেন। পরে ঢাকার বৈশাখী বাজারে বিক্রি করা হবে।

তার ধারণা, এ বছর সাগরে মাছ কম থাকায় বৈশাখী বাজারে মাছটির দাম ১ লক্ষ পঁচিশ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত বিক্রি হতে পারে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসতে হাসতে তিনি বলেন, ‘যারা এই ইলিশ মাছটি সোয়া লাখ টাকায় কিনে খাবে তাদের মনে হয় টাকশাল আছে।’

Share This:

এই পেইজের আরও খবর

বঙ্গোপসাগরে ট্রলারসহ ২৫ জেলে অপহরণ 

বঙ্গোপসাগরে ট্রলারসহ ২৫ জেলে অপহরণ

বরগুনা, ৫ মার্চ : দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তিনটি ট্রলারসহ ২৫ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ১০০ কিলোমিটার দূরে তাদের অপহরণ করা হয়।

তাদের মুক্তিপণ হিসাবে মাথাপিছু এক লাখ টাকা দাবি করে জলদস্যরা।

অপহরণকৃত ট্রলার তিনটি হলো- পটুয়াখালীর আলীপুরের বেল্লাল মিয়ার মালিকানাধীন এফবি পঙ্খীরাজ, আ. রহিমের এফবি রহিম ও মাহে আলমের এফবি মাহে আলম।

অপহরণের শিকার ২৫ জেলের মধ্যে নূর আলম মাঝি, সব্বির মাঝি ও ইউনুছের নাম জানা গেছে। অন্যান্যদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানায়, রাতে সুন্দরবন থেকে হঠাৎ কয়েকজন জলদস্যু তিনটি ট্রলারসহ ২৫ জেলেকে অপহরণ করে। অপহরণকৃতদের মুক্তি দিতে মাথাপিছু ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ফোন করেন জলদস্যুরা।

কোস্টগার্ডের পাথরঘাটার স্টেশন কমান্ডার লে. এস এ রউফ বলেন, ‘জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে খবর পেয়ে নিজামপুর, রামনাবাদ ও রাঙ্গাবালী থেকে আমাদের জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে।’

Share This:

এই পেইজের আরও খবর

আজ আওয়ামী লীগের হরতাল 

হরতাল

বরগুনা, ১৭ ফেব্রুয়ারি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে বরগুনার পাথরঘাটায় মনোনায়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে আজ বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ।

মঙ্গলবার রাতে পাথরঘাট বাজারের গোল চত্বরে প্রতিবাদ সমাবেশ শেষে এ হরতালের ডাক দেন ৩নং চরদুয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান জুয়েল।

এর আগে, বেলা দুপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনায়ন নিয়ে দফায় দফায় সংঘর্ষ হয় মনোনায়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে।

আব্দুর রহমান জুয়েল বাংলামেইলকে জানান, মঙ্গলবার বেলা ১১টা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেলায়েত হোসেন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ সাতটি ইউনিয়নের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনায়ন প্রত্যাশীদের যাছাই বাছাই কার্যক্রম শুরু হয়। ৮৩ জন নেতাকর্মীর ভোটে মনোনায়ন দেয়ার সিদ্ধান্ত নেয় উপজেলা আওয়ামী লীগ। সে অনুযায়ী তিনি ৩৯টি এবং ফিরোজ পান ৪০ ভোট।

তবে দুটি ভোট অস্পষ্ট হলেও তার একটি ফিরোজকে দিয়ে তাকে পরাজিত করা হয়েছে বলেও অভিযোগ করেন জুয়েলে।

তিনি আরও জানান, এ নিয়ে উভয়পক্ষের মধ্যেই হাতাহাতির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এর প্রতিবাদে বিকেল থেকে পাথরঘাটার বিভিন্ন সড়কে মিছিল করে তার সমর্থকরা। পরে সন্ধ্যায় গোল চত্বরে প্রতিবাদ সমাবেশে বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন তিনি।

Share This:

এই পেইজের আরও খবর