১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৪৪, শুক্রবার

ঝালকাঠিতে কৃষক হত্যা: ৩ জনের ফাঁসি

ঝালকাঠিতে কৃষক হত্যা: ৩ জনের ফাঁসি 

195

ঝালকাঠি, ২৬ জুলাই : ঝালকাঠির নলছিটিতে কৃষক মুনছুর আলী খান হত্যা মামলায় তিনজনকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের জামাল খান, খলিলুর রহমান ও সোহরাব হোসেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় নাঙ্গুলী গ্রামের রুস্তুম খান ও জাকির হোসেনকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০০ সালের ২২ অক্টোবর রাত দুইটার দিকে ঝালকাঠির নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের কৃষক মুনছুর আলী খানের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষরা।

এ সময় তারা ঘরের ভেতরে প্রবেশ করে কৃষক মুনছুর আলী খানকে গলাকেটে হত্যা করে। পাশাপাশি মুনছুর আলীর ছেলে আবদুল মজিদ খান ও মেয়ে নিলুফা বেগমকে কুপিয়ে হত্যার চেষ্টা করে।

ঘটনার পর দিন নিহতের ছেলে আবদুল মজিদ খান বাদী হয়ে ৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। পরে সিআইডির পরিদর্শক আবুল খায়ের মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৪ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর ২০১৫ সালের ২৫ আগস্ট আদালত ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করলেন। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের আপিল করা হবে বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবীরা।

Share This:

এই পেইজের আরও খবর

ঝালকাঠিতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ 

55

ঝালকাঠি, ১১ জুলাই : ঝালকাঠি সদর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। পুলিশের ভাষ্য মতে, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য ছিলেন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার বীরপাশা গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

তবে এখনো নিহতের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। পরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে তা জানানো হবে বলে জানায় পুলিশ। নিহতের লাশ ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে আছে।

ঝালকাঠি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির কথা জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে যায়। ডাকাতেরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এছাড়া, ‘বন্দুকযুদ্ধে’ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটারগান ও ব্যবহৃত কয়েকটি গুলি উদ্ধার করেছে পুলিশ।

Share This:

এই পেইজের আরও খবর

মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ৮ মার্চ : ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুর রকিব মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে বলেছেন, মাদক ও অপরাধ মূলক কর্মকান্ড ছেড়ে সুখে শান্তিতে জীবন গড়ুন, নইলে চরম বিপদ আছে। সু-পথে আসুন পুলিশ আপনাদের সর্বাত্মক সহযোগীতা করার জন্য প্রস্তুত রয়েছে। মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবন ফিরে এলে তাদের পূনর্বাসনেরও আশ্বাস দেন তিনি।

বুধবার ঝালকাঠির রাজাপুরের নৈকাঠি বাজার সংলগ্ন স্কুলের সভাকক্ষে আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী কমিউনিটিং পুলিশি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজাপুর থানা আয়োজিত এ সমাবেশে রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল/রাজাপুর-কাঁঠালিয়া) মোঃ মোজাম্মেল হোসেন, জেলা পরিষদ সদস্য সাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সোবাহান খান।

বক্তব্য রাখেন ওসি তদন্ত হারুন অর রশিদ, রাজাপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারি ইউপি সদস্য তৌহিদুল ইসলাম, সাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারি হুমাউন কবির ও বাহাদুর হোসেন প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

নারী দিবস উপলক্ষ্যে এলজিইডির র‌্যালী 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ৮ মার্চ : ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীদের নিয়ে র‌্যালী করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। বুধবার সকাল সাড়ে ৯ টায় এলজিইডি ভবন থেকে নির্বাহী প্রকৌশলী সেলিম সরকারের নেতৃত্বে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী মো. অজিদুর রহমান, উপসহকারী প্রকৌশলী অনুপ কুমার সরকার, ট্রেনিং অফিসার আবুল কালাম আজাদ, উচ্চমান সহকারী ফিরোজ আলম, ল্যাব টেকনিশিয়ান হাফেজ আহমেদ প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে কারা সপ্তাহ উদ্বোধন 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২৭ ফেব্রুয়ারি : “বন্দিদের সংশোধন, সমাজের পুনর্বাসন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ঝালকাঠিতে শুরু হয়েছে কারা সপ্তাহ ২০১৭। রোববার সকালে জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী কারাফটক চত্ত্বরে কারা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। জেলার মো. তারিকুল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মানিকহার রহমান, মোঃ জাকির হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও জেল সুপার বুলবুল আহমেদ, বেসরকারী কারা পরিদর্শক নুরুল ইসলাম খলিফা, শাহানা আলম, মেডিকেল অফিসার ডাঃ শাওন বিন রহমান প্রমুখ।

জেলার মোঃ তারিকুল ইসলাম জানান, কারাসপ্তাহ উপলক্ষ্যে প্রতিদিন তথ্য ও সেবা কেন্দ্র চালু, জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোন, কারাফটক ও সাক্ষাত কক্ষে ব্যানার টানানো ও আলোকসজ্জা রয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে বন্দিদের জন্য বিশেষ দরবার, প্রীতিভোজ, ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী। কারারক্ষি ও স্টাফদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, চিত্রাংকন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিশেষ প্যারেড, বিশেষ দরবার ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং ৪ মার্চ কারা সপ্তাহ সমাপনী উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতিভোজ অনুষ্ঠিত হবে।

Share This:

এই পেইজের আরও খবর

মাদক থেকে ফিরে আসায় দুই যুবকে পুলিশের পুরুস্কার প্রদান 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২৭ ফেব্রুয়ারি : মাদক ব্যবসা ও মাদকের ভয়াবহ নেশার জগত থেকে ফিরে এসে সুস্থ জীবন-যাপনের অঙ্গীকার করায় ঝালকাঠির রাজাপুর উপজেলার দুই যুবককে জেলা পুলিশের পক্ষ থেকে পুরুস্কার প্রদান করা হয়েছে। নেশার জগত থেকে ফিরে আসা দুই যুবক রাজাপুর উপজেলার উত্তর সাউদপুর গ্রামের নজরুল ইসলাম (৩১), ও ইদ্রপাশা গ্রামের হাসিবুর রহমার (২৩) এদের প্রত্যেককে নগদ পাঁচ হাজার টাকা দেয়া হয়।

গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপারের সভাকক্ষে ওই দুই যুবকের হাতে পুরুস্কারের নগদ অর্থ তুলে দেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল ইসলাম, এমএম মাহাম্মুদ হাসান।

নজরুল ইসলাম ও হাসিবুর রহমার জানান, অন্ধকার জগৎ থেকে আলোতে ফিরে আসায় পুলিশের পক্ষ থেকে আমাদের যে পুরুস্কৃত করা হয়েছে এ জন্য আমরা তাদের কাছে কৃতজ্ঞ।

পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান জানিয়েছেন, মাদকের জগৎ থেকে ফিরে এসে কেউ যদি সুস্থ সাভাবিক জীবন যাপন করতে চায় তাহলে পুলিশের পক্ষ থেকে তাদের সব ধরনের সহযোগীতা করা হবে।

গত ২৪ ফেব্রুয়ারী ঝালকাঠির রাজাপুরে জেলা পুলিশ প্রশাসন মাদক ও জঙ্গী বিরোধী সমাবেশে জেলা পুলিশ সুপার মো: জোবায়েদুর রহমান মাদক সেবী -বিক্রেতা এবং জঙ্গীরা আত্মসমর্পন করলে তাদের পুর্নবাসনের ঘোষনা দেন। পুলিশ সুপারের এই ঘোষনায় সাড়া দিয়ে রাজাপুর উপজেলা দুইজন জন মাদক বিক্রেতা আত্মসমর্পন করেছে।

Share This:

এই পেইজের আরও খবর

কলেজছাত্রকে ক্রসফায়ারের হুমকি দিয়ে ঘুষ দাবির অভিযোগ ওসির বিরুদ্ধে 

ঝালকাঠি, ১২ ফেব্রুয়ারি : ঝালকাঠি জেলার রাজাপুর থানার পরিদর্শক (ওসি অপারেশন) মুনীর উল গিয়াসের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুষ দিতে না পারায় তাকে শারীরিক নির্যাতন ও মিথ্যা চুরির মামলায় সন্দেহভাজন আসামি করে হয়রানি করা হয়েছে বলে অভিযোগ করেছে নির্যাতিত কলেজছাত্র মো. ইমরান হোসেন আদনান।

এ অভিযোগে রবিবার সকালে ঝালকাঠি স্পেশাল জজ আদালতে এ নালিশী অভিযোগটি দায়ের করা হয়। এতে রাজাপুর থানার এসআই নজরুল ইসলাম, এএসআই সঞ্চিবন বালা ও ডা. মো. আবুল খায়ের মাহমুদ রাসেলকে আসামি করা হয়েছে। আদালত অভিযোগটি দুদকে দায়ের করা পরামর্শ দেন বলে জানান বাদীর আইনজীবী খান শহিদুল ইসলাম।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, জেলার রাজাপুর উপজেলার জগাইরহাট এলাকার প্রয়াত শাজাহান আলীর ছেলে স্থানীয় বড়ইয়া ডিগ্রি কলেজের বিএ দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ ইমরান হোসেন আদানান বিদেশে যাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছিল।

এ কাজের জন্য থানায় পুলিশ ক্লিয়ারেন্স আনতে গেলে রাজাপুর থানা পুলিশ দশ হাজার টাকা দাবি করে। ৫ হাজার টাকা দিলে গত বছরের (২০১৬ সালের) ৫ ডিসেম্বর ঝালকাঠি পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখা থেকে আদনানের বিরুদ্ধে কোন মামলা বা অভিযোগ নেই উল্লেখ করে প্রত্যায়ণপত্র দেয়া হয়।

এদিকে গত বছরের (২০১৬ সালের) ৭ ডিসেম্বর রাতে ১১টার দিকে রাজাপুরের বাসা থেকে দুই ভাই আদানান ও মুরাদকে থানায় ডেকে পাঠান ওসি মুনীর উল গীয়াস। আদালত চত্বরে এসে মো. ইমরান হোসেন আদনান অভিযোগ করে বলেন, এ সময় থানায় আটকে রেখে আমাকে বেধরক পেটায় পুলিশ। তখন ওসি আমাদের দুই ভাইকে বলেন, ‘শালা তোর বাবা ৪০ বছর বিদেশ ছিল তোদের অনেক টাকা। তাই ৫ লাখ টাকা দিলে ওর (আদনানের) জীবন ভিক্ষা দেয়া যাবে, অন্যথায় ক্রসফায়ারে দেয়া হবে বলে হুমকি দেয় ওসি মুনীর উল গীয়াস। ” এদিকে মামধরের এক পর্যায় আমি জ্ঞান হারিয়ে ফেলে।

আদনানের ছোট ভাই মামলার ১নং সাক্ষী কামরুল হাসান মুরাদ বলেন, পুলিশের নিযাতন সহ্য করতে না পেরে বাসায় গিয়ে তার মাকে সাথে নিয়ে থানায় আসে ও ওসির হাতে দুই লাখ টাকা দেয়ার পর ভাইয়ের ওপর মারধর থামায়। অপরদিকে আটককালে আদনানের কাছ থেকে তার পূবালী ব্যাংক রাজাপুর শাখার (হিসাব নং ৭১৪০৪৫৫)  অনুকূলে একটি চেকের পাতায় টাকার অংক ফাঁকা রেখে জোরপূর্বক স্বাক্ষর করিয়ে নেয় ওসি। পরদিন ৮ ডিসেম্বর একটি চুরির মামলায় সন্দেহভাজন আসামি দেখিয়ে রাজাপুর থানা পুলিশ আদনানকে আদালতে সোপর্দ করে।

কামরুল হাসান মুরাদ আরও বলেন, আমার ভাইয়ের বিরুদ্ধে কোন অভিযোগ নেই উল্লেখ করে মাত্র দুদিন আগে পুলিশ প্রত্যায়ণপত্র দিল। কিন্তু ৫ লাখ টাকা ঘুষ দিতে না পারায় দুদিন পর তাকে চুরির মামরায় সন্দেহভাজন আসামি দেখিয়ে আদালতে পাঠায়। নির্যাতিত কলেজছাত্র ইমরান হোসেন আদনান জানান, দু’এক দিনের মধ্যেই ওসি মুনীর উল গীয়াসের বিরুদ্ধে দুদকে অভিযোগ দায়ের করা হবে।

প্রসঙ্গত, ক্রসফায়ারের হুমকি দিয়ে ৫ লাখ টাকা ঘুষ দাবি ও কলেজ ছাত্রকে থানায় আটকে নির্যাতন ও মিথ্যা চুরির মামলায় সন্দেহভাজন আসামী করার অভিযোগটি দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে সারা দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। কলেজছাত্র আদনানকে থানায় আটকে নির্যাতনের অভিযোগে ওসিসহ অভিযুক্তদের বিরুদ্ধে আগামীকাল আদালতে মামলা দায়ের করা হবে বলেও জানা গেছে।

Share This:

এই পেইজের আরও খবর

ঝালকাঠিতে উপজেলা শিক্ষা কমিটির সভা অনুষ্ঠিত 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ৮ ফেব্রুয়ারি : ঝালকাঠি সদর উপজেলা পরিষদের শিক্ষা কমিটির বিশেষ সভা বুধবার সকালে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি মো. সুলতান হোসেন খান। উপজেলা চেয়ারম্যানের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরমেয়র ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য লিয়াকত আলী তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবিএম রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা কায়সার আহম্মেদ, আমিনুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মোজাম্মেল হক, বজলু মোল্লা, নুসরাত জাহান, সমীরেন্দু বিশ্বাস। সভায় শিক্ষার মান উন্নয়ের বিষয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

‘দেপক’ দিবস সফল করতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২ ফেব্রুয়ারি : সেচ্ছাসেবী সামাজিক সংগঠন পরিবর্তন চাই এর আগামী ৪ ফেব্রুয়ারির দেশটাকে পরিষ্কার করি দিবস-২০১৭ সফর করতে ঝালকাঠিতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা শহরের কলেজ খেয়াঘাট এলাকার মেয়র পার্কে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঝালকাঠি সময় এর সম্পাদক, সময় টেলিভিশন ও বিডিনিউজ টোয়েন্টিফোর.কমের জেলা প্রতিনিধি পলাশ রায় প্রধান অতিথি ছিলেন। পরিবর্তন চাই এর জেলা সমন্বয়কারী সমকাল ও বাংলা নিউজের প্রতিনিধি রহিম রেজার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক অলোক সাহা, এসএম রেজাউল করিম, আতিকুর রহমান, আলমগীর শরীফ, রমজানুল মোর্শেদ, রাজু খান, ছনিয়া আক্তার, সজন, প্রিন্স ও সিহাব প্রমুখ।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগামী ৪ ফেব্রুয়ারি সকাল ১০ টায় ঝালকাঠি সদর হাসপাতাল চত্ত্বর থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করে জেলা শহরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করা হবে এবং সেচ্ছায় অংশ গ্রহণকারীদের সনদপত্র বিতরণ করা হবে। অভিযানে ঝালকাঠির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অতিথি হিসেবে অংশ নিবেন।

উল্লেখ্য, পরিষ্কার-পরিছন্ন বাংলাদেশ গড়তে ব্যতিক্রমী উদ্দ্যোগ নিয়েছে ‘পরিবর্তন চাই’ নামের একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। আগামী ৪ ফেব্রুয়ারি ৩য় বারের মতো তারা পালন করবে ‘দেশটাকে পরিস্কার করি দিবস’। ওই দিন ঢাকাসহ দেশের সব জেলা শহর পরিষ্কার করবে লক্ষাধিক সেচ্ছাসেবী ও পরিবেশ নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন। যাদের অধিকাংশই তরুণ।

Share This:

এই পেইজের আরও খবর

দুই শতাধিক প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২৯ জানুয়ারি : ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া ইউনিয়নের দুই শতাধিক প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। পালট বড়ইয়া প্রতিবন্ধী সমিতির সার্বিক ব্যবস্থাপনায় জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ কম্বল বিতরণ করা হয়।

ঝালকাঠির জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী প্রধান অতিথি থেকে প্রতিবন্ধীদের মাঝে এ কম্বল বিতরণ করেন। বিশেষ ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান ও জেলা প্রশাসক পত্নী রেবা ওয়াহেদ চৌধুরী। ইউএনও আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজাপুর সাংবাদিক ক্লাব এর প্রতিষ্ঠাতা রহিম রেজা, পালট বড়ইয়া প্রতিবন্ধী সমিতির সভাপতি আলমগীর শরীফ, গোলাম বাহাউদ্দিন বাচ্চু, এটিএম শামসুল আলম, খায়রুল আলম মতিন, আহসান কবির, আব্দুল খালেক পেয়াদা, নাসির উদ্দিন, ইকবাল শরীফ, জহিরুল হক খলিফা ও রেজাউল ইসলাম রাসেল প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

ঝালকাঠিতে এসএসসি ও সমানের পরীক্ষা নিয়ে প্রস্তুতি সভা 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২৯ জানুয়ারি : ঝালকাঠিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ শিক্ষা বিভাগ এবং  জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ নিয়ে বিভিন্ন রকম সিদ্ধান্ত নেয়া হয় এ সভায়।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শফিউল  আলম, অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম) প্রমূখ । আগামী ২ ফেব্রুয়ারি সারা দেশের সাথে ঝালকাঠিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

Share This:

এই পেইজের আরও খবর

সাংবাদিক হুমায়ুন কবির আর নেই 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ২৪ জানুয়ারি : বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের ঝালকাঠি জেলা প্রতিনিধি ও ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্য মো. হুমায়ুন কবির ( ৪৫ ) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মঙ্গলবার সকাল ৫টায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। আছর বাদ স্থানীয় এবায়দুল্লাহ জামে মসজিদ চত্বরে জানাজা শেষে তাঁকে পৌর কবরস্থানে দাফন করা হয় ।

হুমায়ুন কবিরের মৃত্যু সংবাদ পেয়ে তাঁর বাসায় ছুটে যান সহকর্মীরা। এসময় স্বজন ও সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। তাঁর মৃত্যুতে ঝালকাঠি প্রেস ক্লাবের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। সকালে প্রেস ক্লাবে কালো পতাকা উত্তোলন করা হয়।
হুমায়ুন কবির তিনমাস পূর্বে স্ট্রোক করে অসুস্থ হয়। গুরুতর অবস্থায় তাকে বরিশাল ও ঢাকার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। গত ২২ জানুয়ারি সকালে বাসায় বসে তিনি আবারো স্ট্রোক করলে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

হুমাউন কবির সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দিয়াকুল গ্রামের প্রায়াত আতাহার আলী হাওলাদারের ছেলে ও ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আক্কাস সিকদারের ভগ্নিপতি। হুমাউন কবির প্রায় ২০ বছর ঝালকাঠিতে শততার সাথে সাংবাদিকতা করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

পিপলিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু 

রমজানুল মোরশেদে, ঝালকাঠি, ২২ জানুয়ারি : ঝালকাঠি সদর উপজেলার পিপলিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু করা হয়েছে। রবিবার সকালে অভিবাবক সমাবেশের মাধ্যমে ব্যক্তিগত অর্থে শিক্ষার্থীদের মাঝে টিফিনবক্স ও নাস্তা বিতরণ করে এ কর্যক্রমের উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পপতি, ঝালকাঠি প্রেসক্লাবের দাতা সদস্য ও ওই বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি বিএম আরিফ হোসেন মিন্টু।

অভিবাবক সমাবেশে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক রওশনারা বেগম, সাবেক ইউপি সদস্য শরিফুল ইসলাম কুদ্দুস, অভিবাবক সদস্য মো. কামাল হোসেন, রুমা বেগম, শরিফা বেগম। বিদ্যালয়ে প্রধান শিক্ষক রওশনারা বেগম জানান, লেখা পড়ার মান উন্নয়নের জন্য তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ৯৬ জন শিক্ষার্থীর মাঝে টিফিনবক্স ও নাস্তা বিতরণ করে মিড-ডে মিল চালু করা হয়েছে। এর ফরে শিক্ষার্থীদের ক্লাশ ফাঁকি দেয়ার প্রবনতা কমে যাবে।

Share This:

এই পেইজের আরও খবর

যুবদলের নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা 

রমজানুল মোরশদে, ঝালকাঠি, ১৮ জানুয়ারি : জাতীয়তাবাদী কেন্দ্রীয় যুবদলের নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে ঝালকাঠি জেলা যুবদল। বুধবার বিকেলে এ উপলক্ষে পোষ্ট অফিস সড়কের দলীয় কর্যালয়ে আলোচনা সভা ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুবদলের নব-নির্বাচিত সভাপতি সাইফুল ইসলাম নিরব, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মামুন হাসানকে অভিনন্দন জানানো হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি। জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক রবিউল হোসেন তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, থানা বিএনপির যুগ্ম-সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন, থানা যুবদলের আহবায়ক কামাল মল্লিক, শহর যুবদলের যুগ্ম-আহবায়ক মঈন খান। আলোচনা শেষে দলীয় কর্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

ঝালকাঠিতে নৌকাডুবি 

ঝালকাঠি, ১০ জানুয়ারি :  ঝালকাঠির সুগন্ধা নদীতে স্টিমারের ধাক্কায় ডুবে যাওয়ার চার দিন পর ইঞ্জিনচালিত নৌকার তিন যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে স্থানীয় কলেজ খেয়াঘাট এলাকা থেকে দুটি ও রাজাপুরের মানকি সুন্দরগ্রাম থেকে একটি লাশ উদ্ধার করে পুলিশ।

উদ্ধার হওয়া তিনজন হলেন ঝালকাঠির পেনাবালিয়া গ্রামের রাজ্জাক মল্লিক রাজা (৩২), একই গ্রামের আলম জমাদ্দার (৩৫) ও দেউরি গ্রামের তসলিম হাওলাদার (৫০)।

গতকাল সোমবার স্থানীয়দের সহযোগিতায় ডুবুরি দল সুগন্ধা নদীর পোনাবালিয়া এলাকা থেকে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহে আলম জানান, সকালে কলেজ খেয়াঘাট এলাকার সুগন্ধা নদীতে দুটি ও রাজাপুর উপজেলার মানকি সুন্দর গ্রামের বিষখালী নদীতে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে নদী থেকে তিনজনের লাশ উদ্ধার করে। পরে স্বজনরা লাশ শনাক্তের পর ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা গোলাম রসুল জানান, গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে শহরের পৌর খেয়াঘাটসংলগ্ন সুগন্ধা নদীতে নৌকাডুবি হয়।  ওই সময় চালকসহ নৌকার আট যাত্রী স্থানীয় জেলেদের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন। নিখোঁজ হন তিন যাত্রী। আজ তাঁদের লাশ উদ্ধার করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর