১৮ নভেম্বর ২০১৭
বিকাল ৫:৫০, শনিবার

দিনাজপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুবৃত্তরা

দিনাজপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুবৃত্তরা 

3

দিনাজপুর, ১২ নভেম্বর : দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মিলনপুর এলাকায় মো. শরীফ (৪০) নামের এক গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত শরীফ উপজেলার শিবরামপুর ইউনিয়নের আরাজী মিলনপুর গ্রামের চান মিয়ার ছেলে।

গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে।

বীরগঞ্জ থানার এসআই প্রাণ কৃষ্ণ রায় জানান, শরীফ শনিবার রাতে স্থানীয় রথ বাজার থেকে বাড়ি ফেরার পথে মিলনপুরে পৌঁছালে তাকে কুপিয়ে আহত করে রাস্তার ধারে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে পথচারীরা দেখতে পেয়ে শরীফকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনার তদন্ত ও জড়িতদের আটকে অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরে পিকআপ ভ্যান চাপায় নিহত ৪, আহত ৭ 

022

দিনাজপুর, ৪ নভেম্বর : দিনাজপুরের বীরগঞ্জে পিকআপ ভ্যান চাপায় অটোরিকশার চার যাত্রী নিহত ও  সাতজন আহত হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে ৬টার দিকে দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের শালবন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে বীরগঞ্জ থানার ওসি আবু আক্কাস আহমদ জানান, নীলফামারীর জলঢাকা উপজেলা থেকে দুটি অটোরিকশায় একদল পুণ্যার্থী কান্তজির মন্দিরে রাশ মেলায় যাচ্ছিল। পথে শালবন এলাকায় বিপরীতমুখী একটি পিকআপ ভ্যান দুই অটোকেই চাপা দেয়। এতে অটো দুটি দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই দুই নারী ও দুই পুরুষ নিহত হয়। এতে আহত হয় সাতজন।

ওসি আরো জানান, আহতদের উদ্ধার করে বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বিএসএফ’কে মিষ্টি ও ইলিশ মাছ উপহার দিলেন বিজিবি 

0000

মুসা মিয়া, হিলি  (দিনাজপুর), ২ অক্টোবর : হিলি সীমান্ত চেকপোষ্ট জিরো পয়েন্টে বিএসএফ’কে মিষ্টি ও ইলিশ মাছ উপহার দিয়েছেন বিজিবি।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে জিরোপয়েন্টে আনুষ্ঠানিক ভাবে মিষ্টি ও ইলিশ মাছ উপহার দেয়া হয়।

বিজিবি হিলি চেকপোষ্ট ক্যাম্পের কোম্পানী কমান্ডার আ: মান্নান জানান, বিজিবি কোম্পানীটি সাত মাস অবস্থান শেষে অন্যত্র বদলী ও নতুন কোম্পানী’র সাথে বিএসএফ’র স্থানীয় কোম্পানির পরিচয় করিয়ে দিতে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর মধ্যে ভাব সম্প্রীতি বজায় রাখতেই এই আয়োজন।

এ সময় বিজিবি নতুন কোম্পানী কমান্ডার নাছের এর সাথে বিএসএফ কোম্পানী কমান্ডারের পরিচয় করিয়ে দেন।

 

Share This:

এই পেইজের আরও খবর

২ হাজার মেগাওয়াট বিদ্যুত প্লান্ট চালু করা হবে : বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ 

0000

মুসা মিয়া, হিলি (দিনাজপুর), ২৭ অক্টোবর : বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ দিপু বলেছেন,  প্রধানমন্ত্রীর নির্দেশনা ২ হাজার ২১ সালের মধ্যে সারা দেশে বিদ্যুত দিতে হবে। কিন্তু আমরা বলেছি ২ হাজার ১৮ সালের মধ্যেই সারাদেশে বিদ্যুত দেওয়া হবে। এলক্ষ্যে প্রতি মাসে সারা দেশে সাড়ে চার লাখ গ্রাহককে বিদ্যুত সংযোগ দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, বিদ্যুতের চাহিদা মোকাবেলায় আগামী মাসে আরো একটি ২৭৫ মেগাওয়াট বিদ্যুত প্লান্ট চালু করা হচ্ছে। দেশের বিদ্যুত চাহীদা মোকাবেলায় ভোরামাড়ায় ৫শ এবং সৈয়দপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুত প্লান্টসহ মোট ২ হাজার মেগাওয়াট বিদ্যুত প্লান্ট চালু করা হবে।

গতকাল শুক্রবার দুপুরে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দীঘিপাড়া কয়লা খনি প্রকল্প পরিদর্শনে এসে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত এক পথসভায় তিনি একথা বলেন। মন্ত্রী আরো বলেন, বর্তমানে এই খনির সম্ভাব্যতা জাছাই বাছাই ও জরিপ কাজ চলছে। সম্ভাব্যতা জাছাইয়ের পর এই এলাকার মানুষের সার্থ সংরক্ষণ করেই এখানে খনি বাস্তবায়ন করা হবে।

২৪ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত খনি এলাকার অবস্থান ম্যাপের মাধ্যমে মন্ত্রিকে অবহিত করেন খনি কর্তৃপক্ষ। এসময় স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক, পিডিবি’র চেয়ারম্যান খালেদ মাহামুদ, বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পের এমডি হাবিব উদ্দিন আহাম্মেদ সহ অন্যান্য কমর্তকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বড়পুকুরিয়া কয়লা খনি’র উদ্দ্যেশ্যে রওনা দেন।

Share This:

এই পেইজের আরও খবর

হাকিমপুরে স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ 

killingobjection_sm20151219194927

মুসা মিয়া, হিলি (দিনাজপুর), ২৯ সেপ্টেম্বর : দিনাজপুরের হাকিমপুরে স্বামী কর্তৃক স্ত্রী শাহানাজ বেগম (৩৫) কে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে । বৃহস্পতিবার রাতে উপজেলার দক্ষিণবাসুদেবপুর (চুরিপট্টি) মহল্লায় এ ঘটনা ঘটে। রাতেই থানা পুলিশ অভিযুক্ত স্বামী খোরশেদ আলম ও দেবর মুক্তার হোসেনকে আটক করেছেন। খোরশেদ হাকিমপুর পৌর আওয়ামীলীগের ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক এবং স্ত্রী শাহানাজ বেগম একই মহল্লার মৃত ইসমাইল হোসেনের মেয়ে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত কয়েকদিন থেকে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক বিষয়কে কেন্দ্র করে ঝগড়া-বিবাদ চলছিল। এরই এক পর্যায়ে বৃহস্পতিবার রাতে স্বামী খোরশেদ ঘরের দরজা বন্ধ করে স্ত্রীকে পিটাতে থাকেন। এতে স্ত্রী গুরুতর আহত হলে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে প্রথমে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করান। সেখানে তার অবস্থার অবনতি হলে পাশ^বর্তী জয়পুরহাট জেলা আধুনিক সদর হাসপাতালে নেয়ার সময় পথি মধ্যে তার মৃত্যু হয়। শাহানাজের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এ ব্যাপারে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস সবুর জানান, খবর পেয়ে রাতেই অভিযুক্ত স্বামী খোরশেদ ও দেবর মুক্তারকে আটক করা হয়েছে। এবং শুক্রবার লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুরে মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ভারতে পাচার কালে হিলি সীমান্ত থেকে দুই শিশু উদ্ধার 

00

মুসা মিয়া, হিলি (দিনাজপুর),২৮ সেপ্টেম্বর : দিনাজপুরের হাকিমপুরের হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচারের প্রাক্কালে ফজলে রাব্বি ও আসলাম হোসেন নামের ১২ বছরের দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করা শিশুদের বাড়ি ঢাকার ওয়ারী এবং নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জ এলাকায়। তারা দুজনেই ঢাকা যাত্রাবাড়ির দারুল উলুম কাওমি মাদ্রার ছাত্র।

পুলিশ ও অপহৃতরা জানায়, গত ১৭ সেপ্টেম্বর টাকা খুচরা করা জন্য মাদ্রাসার সামনে একটি দোকানে গেলে সেখান থেকে অপহরণ কারি একটি চক্র তাদের টাকা খুচরা দেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

সেখানে কয়েকদিনে আটকে রাখার পর গতকাল সোমবার রাত ১০টার দিকে হিলি সীমান্তের ইমিগ্রেশন চেকপোষ্টের গেটের সামনে শিশুদেরকে এক মাইক্রোবাস থেকে অন্য মাইক্রোবাসে উঠানোর সময় ফজলে রাব্বি ও আসলাম হোসেন নামের দুই শিশু কৌশলে পালিয়ে পার্শবর্তী একটি মসজিদে প্রবেশ করে। পরে মসজিদের থাকা তবলিগ জামাতের লোকজন শিশুদের উদ্ধার করে পুলিশে খবর দেয় এবং শিশুদের স্থানীয় হাসপাতালে ভর্তি করে। এসময় অপহরণ কারীরা মাইক্রোবাস দুটি নিয়ে পালিয়ে যায়।

উদ্ধার হওয়া শিশুরা জানায়, ওই মাইক্রোবাসে আরো ৮ থেকে ১০ জন শিশু ছিলো।

হাসপাতালের চিকিৎসক জানায়, উদ্ধার হওয়া শিশুদের ইঞ্জেকশন দিয়ে অচেতন করে রাখা হয়েছিলো। তাদের হাতে একাধিক ইঞ্জেকশনের চিহ্ন রয়েছে।

বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন হাকিমপুর থানার ওসি আব্দুস সবুর।

Share This:

এই পেইজের আরও খবর

ভারতে ৩ বছর কারাভোগ শেষে দেশে ফিরলো দুই কিশোর 

00

মুসা মিয়া, হিলি (দিনাজপুর), ২০ সেপ্টেম্বর :  অবৈধ পথে ভরতে অনুপ্রবেশের দায়ে সে দেশের সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ) এর হাতে আটক হবারপর ৩ বছর কারাভোগ শেষে নিজ দেশে ফিরেছে দুই কিশোর। বুধবার সকাল ১১ টায় ভারত হিলি ইমিগ্রেশন পুলিশ বাংলা হিলি ইমিগ্রেশন পুলিশের নিকট তাদের হস্তান্তর করা হয়। এসময় উভয় দেশের সীমান্ত রক্ষি বাহিনী উপস্থিত ছিলেন।

এরপর ফেতকৃতদের স্ব স্ব অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়।  ফেরকৃতরা হলো- কক্সবাজার জেলার উখিয়া উপজেলার মনখালী গ্রামের সৈয়দ নুরের ছেলে ইলিয়াস হোসেন (১৭) ও পঞ্চগঞ্জড় জেলার দেবীগঞ্চ উপজেলার মল্লিকাদহ গ্রামের ব্রজেন্দ্রনাথের ছেলে স্বপন কুমার রায় (১৭)।

 

বাংলাহিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফতাব হোসেন জানান, তিন বছর আগে এ দুই কিশোর অবৈধ পথে ভারতে প্রবেশ করলে সেদেশের সীমান্ত রক্ষি বাহিনী তাদের আটক করেন। তাদের বয়স ১৮ বছরের কম হওয়ায় ভারতের বালুঘাটের একটি হোমে তাদের রাখা হয়। এরপর উভয় দেশের আইনি প্রক্রিয়া শেষে তাদের ফেরত দেন ভারত হিলি ইমিগ্রেশন পুলিশ।

 

Share This:

এই পেইজের আরও খবর

হাকিমপুরে শিক্ষার মান উন্নয়নে আলোচনা সভা 

00

মুসা মিয়া, হিলি (দিনাজপুর), ২৬ আগস্ট : দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায় হাকিমপুর (হিলি) পৌরসভার উদ্যোগে শনিবার সকাল ১০ টায় ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ডলি মেমোরিয়াল স্কুলে শিক্ষার মান উন্নয়নে মায়েদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপত্বিত করেন হাকিমপুর (হিলি) পৌরসভার সুযোগ্য মেয়র জামিল হোসেন চলন্ত, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর চেম্বার অফ কমার্স এর পরিচালক হারুন উর রশিদ (হারুন), হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব মল্লিক প্রতাব, পৌরসভার ১ নং কাউন্সিলর জুয়েল রানা, সাবেক কাউন্সিলর অলক কুমার বসাক, স্কুলের সভাপতি আলহাজ মতিউর রহমান, প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম, সিনিয়র শিক্ষক লুৎফর রহমান সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অভিভাবকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ 

442323

দিনাজপুর, ১৪ আগস্ট : বন্যার কারণে দিনাজপুরের সঙ্গে ঢাকাসহ সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। গতকাল রবিবার সকাল থেকে আজ সোমবার সকাল ৯টা পর্যন্ত এই অবস্থা রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোখলেসার রহমান আজ সকালে বলেন, বন্যার পানিতে দিনাজপুরের বিভিন্ন স্থানে রেললাইন ডুবে গেছে। এ জন্য দিনাজপুরের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ রবিবার থেকে বন্ধ রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরে বাসের ধাক্কায় ইজিবাইকের ৩ যাত্রী নিহত 

3795

দিনাজপুর, ৪ জুলাই : দিনাজপুরের কাহারোলে বাসের ধাক্কায় ইজিবাইকের তিন যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো তিনজন। সোমবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার রামপুর ষোলমাইল নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বকুল চন্দ্র রায় (৬৮), শুভ রায় (২২), বৈশাবু রায় (৬৮)। এরা সবাই উপজেলার দহন্ডা এলাকার বাসিন্দা।

কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনসুর আলী সরকার জানান, উপজেলার জয়নন্দ এলাকায় ধর্মীয় সঙ্গীত (কির্তন) অনুষ্ঠান শেষে ইজিবাইকে করে বাড়ি ফিরছিলেন হতাহত সাত যাত্রী। পথে ১৬ মাইল এলাকার ভূট্টা ফিড অফিস সংলগ্ন এলাকায় পৌঁছালে সামনে থেকে হানিফ পরিবহনের একটি নৈশকোচ ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বৈশাগু ও গকুল নিহত হন।

তিনি আরো জানান, আহতদের উদ্ধার করে দিনাজপুর আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। নিহতদের মৃতদেহ ঐ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরে একই রশ্মিতে মা-মেয়ের আত্মহত্যা 

88

দিনাজপুর, ২ জুন : দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় জ্যোতিকা রানী (২২) ও অষ্টমী রানী (০২) নামে মা ও মেয়ে একই রশিতে আত্মহত্যা করেছেন। লাশ দুটি ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রনগাও ইউনিয়নের পার্বতীপুর গসাই গ্রামে তাদের নিজ ঘর থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

পরিবারের সদস্যদের দাবি, পারিবারিক কলহের জেরে তিনি নিজের শিশু সন্তানসহ আত্মহত্যা করেছেন। জোতিকা রানী উপজেলার পার্বতীপুর গসাই গ্রামের সনাতন রায়ের স্ত্রী।

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান, মরদেহগুলো থানায় আনা হলেও কারো কোনো অভিযোগ না থাকায় রাতে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১২ 

91

দিনাজপুর, ২৪ এপ্রিল : দিনাজপুরের সদর উপজেলায় চালকল ‘যমুনা অটোরাইস মিলে’ বয়লার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরো আটজন মারা গেছেন। এর আগে গত বুধবারের এ বয়লার বিস্ফোরণে চারজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১২ জনে।

গত শুক্রবার রাত থেকে গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত এই আটজনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে দুজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকি ছয়জন রংপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বর্তমানে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন আরো ছয়জন শ্রমিক। তাঁদের সবারই অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছে ইউএনবি।

এ ঘটনায় নিহতরা হলেন চালকলের ম্যানেজার রণজিৎ বসাক, শ্রমিক শফিকুল ইসলাম, উদয়, দেলোয়ার, দুলাল চন্দ্র, অঞ্জনা দেবি, মোসাদ্দেক আলী, আরিফুল হক, রুস্তম আলী, মুকুল চন্দ্র, মুন্না ও রিপন।

খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর সদর উপজেলায় যমুনা অটোমেটিক রাইস মিলের বয়লার বিস্ফোরিত হয়। এতে ২৮ জন দগ্ধ হন। তাঁদের প্রথমে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক শ্রমিকের মৃত্যু হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় ২২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতেই মোকসেদ আলী (৪৮) মারা যান। পরদিন বৃহস্পতিবার আরিফুল ইসলামের (৪৫) মৃত্যু হয়। তাঁদের সবার বাড়ি দিনাজপুর সদর উপজেলার চাঁদগঞ্জ গ্রামে।

এ ঘটনা তদন্তে দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন দিনাজপুর জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দীন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী, শিল্প ও বণিক সমিতির সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, বয়লার পরিদর্শক হুমায়ুন কবীর।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় তাঁরা কমিটির সদস্যদের নিয়ে একটি সভা করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরে বয়লার বিস্ফোরণ : নিহত বেড়ে ৩ 

68

দিনাজপুর, ২১ এপ্রিল : দিনাজপুর সদর উপজেলায় যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে তিনজনের দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত সবার অবস্থা আশঙ্কাজনক।

খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর সদর উপজেলায় যমুনা অটোমেটিক রাইস মিলের বয়লার বিস্ফোরিত হয়। এতে ২৮ জন দগ্ধ হন। তাঁদের প্রথমে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অঞ্জলি রানী রায় (৪৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় ২২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতেই মোকসেদ আলী (৪৮) মারা যান। পরদিন বৃহস্পতিবার আরিফুল ইসলামের (৪৫) মৃত্যু হয়। তাঁদের সবার বাড়ি দিনাজপুর সদর উপজেলার চাঁদগঞ্জ গ্রামে।

এ ঘটনা তদন্তে দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন দিনাজপুর জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দীন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী, শিল্প ও বণিক সমিতির সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, বয়লার পরিদর্শক হুমায়ুন কবীর।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় তাঁরা কমিটির সদস্যদের নিয়ে একটি সভা করেছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মারুফুল ইসলাম জানান, বয়লার বিস্ফোরণের ঘটনায় দিনাজপুর থেকে ২২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে তিনজন মারা যান। বাকি ১৯ জনের শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাঁদের সবার অবস্থা আশঙ্কাজনক।

Share This:

এই পেইজের আরও খবর

দিনাজপুরের ঘোড়াঘাটে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪ 

8pwz8m5x-copy

দিনাজপুর, ২০ এপ্রিল : দিনাজপুর ঘোড়াঘাটে পৃথক সড়ক দুর্ঘটনায় চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই জন।

বৃহস্পতিবার বিকেল ও দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দু’জনের নাম পাওয়া গেছে। এরা হলেন, ভ্যানচালক আব্দুস সালাম ও যাত্রী আব্দুস সালাম।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে দিনাজপুর-ঢাকা মহাসড়কের হরিপাড়া এলাকায় হানিফ পরিবহনের একটি বাস অটো রিকশাভ্যানকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

এতে ঘটনাস্থলে ভ্যানচালক আব্দুস সালাম ও যাত্রী আব্দুস সালাম মারা যান। আহত হন তিন জন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরেক জন মারা যান।

এদিকে একই দিন দুপুরে ঘোড়াঘাট উপজেলার টিঅ্যান্ডটি মোড়ে ট্রাকচাপায় অজ্ঞাত এক পথচারীর মৃত্যু হয়।

ঘোড়াঘাট থানার ওসি ইসরাইল হোসেন দুটি সড়ক দুর্ঘটনায় চার জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

ঝাড়বাড়ীতে ভিন্ন আঙ্গিকে মঙ্গল শোভাযাত্রা 

0cqvlb0-copy

দিনাজপুর, ১৪ এপ্রিল : পুরনোর জীর্ণতা, গ্লানি-ভেদ ভুলে নতুনকে আহ্বান এবং সবার মঙ্গল কামনা করে বাংলা নুতন বছরকে বরণ করে নিত মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরের বীরগঞ্জে। তবে শহরে নয়, একেবারে মেঠো পথের সেই পল্লী গ্রাম ঝাড়বাড়ীতে। তাও আবার ভিন্ন আঙ্গিকে এবং চোখ ধাঁধানো।

শুক্রবার সকাল ১০টার দিকে দিনাজপুরের বীরগঞ্জে অতঃপর থিয়েটার এন্ড সংঘের আয়োজনে এক গ্রামের ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয় এ মঙ্গল শোভাযাত্রা।

এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’ মর্মবাণী ধারণ করে ঐক্য ও অসাম্প্রদায়িকতার ডাক দিয়ে ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্য সুন্দর’।

পল্লী গ্রামের সেই বর্ষবরণে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন হাজারো মানুষ। অতঃপর থিয়েটার এন্ড সংঘের  উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে এই মহাকর্মযজ্ঞ। শোভাযাত্রায় অংশ নিতে সকাল থেকে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে জমায়েত হতে থাকে হাজারো মানুষ। ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে  থেকে ঝাড়বাড়ী বাজার এলাকা বৈশাখের রঙে রঙিন মানুষের পদভারে মুখরিত হয়ে ওঠে। এখানে দেখা যায় বিয়ে বাড়ি। বর-বউ, পালকি আরও কত কি?

শোভাযাত্রাটি ঝাড়বাড়ী এলাকার বিভিন্ন পথ প্রদক্ষিণ করে আবার ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

h7i06rm0-copy
শোভাযাত্রায় অংশ নেন শিক্ষক, ছাত্র, বুদ্ধিজীবী সাংস্কৃতিক কর্মীসহ সর্বস্তরের মানুষ। এতে তরুণদের অংশ নিতে দেখা গেল বৈশাখী পাঞ্জাবি আর মাথায় গামছা, যাতে লেখা ছিল এসো এসো হে বৈশাখ। তরুণীরা পরিধান করে বৈশাখী শাড়ি। ছোট ছোট বাচ্চাদের মুখে রংতুলি দিয়ে লেখা ‘শুভ নববর্ষ’।

অতঃপর থিয়েটার এন্ড সংঘের সভাপতি সৈয়েদ আতাউর রহমান, অতঃপর থিয়েটার এন্ড সংঘের সাধারণ সম্পাদক বিকাশ দেবনাথ, বিশিষ্ট সমাজ সেবক,আব্দুল মান্নান সরকার, ঝাড়বাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক জাহিদ ইসলাম, তাসমিন আল বারি, মো. মতিউল ইসলাম, মো. ফারুক হোসেনের নেতৃত্বে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে  থেকে বের হয় এই মঙ্গল শোভাযাত্রা।

Share This:

এই পেইজের আরও খবর