১৭ অক্টোবর ২০১৭
দুপুর ১২:১৩, মঙ্গলবার

গাইবান্ধায় ১১১ টন চাল জব্দ, ৫ গুদাম সিলগালা

গাইবান্ধায় ১১১ টন চাল জব্দ, ৫ গুদাম সিলগালা 

05

গাইবান্ধা, ২৪ সেপ্টেম্বর : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় অবৈধভাবে চাল মজুদ করার অভিযোগে প্রায় ১১২ টন চাল জব্দ করা হয়েছে। পাঁচটি গুদাম সিলগালা করা হয়েছে। এ সময় তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকাও জব্দ করা হয়।

শনিবার রাতে উপজেলার ঢোলভাঙ্গা বাজারের মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন জেলা নির্বাহী হাকিম আশিক রেজা।

খন্দকার ট্রেডার্সের মালিক হারুন-অর-রশিদ পলাশবাড়ী উপজেলা ঝালিঙ্গী গ্রামের মোজাম্মেল হক খন্দকার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে কাগজপত্র ছাড়াই চালের ব্যবসা করে আসছিলেন। তিনি জানান, চালের দাম বেড়ে যাওয়ায় ক্রেতা সংকটের সৃষ্টি হয়েছে। এ কারণে বিক্রি না হওয়ায় ওই চাল মজুদ রয়েছে।

এ বিষয়ে আশিক রেজা জানান, গোয়েন্দা সংস্থার মাধ্যমে অবৈধভাবে চাল মজুদের খবর পান তিনি। ওই খবরের ভিত্তিতে মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে মজুদ করা ৫০ কেজি ওজনের দুই হাজার ২২৬ বস্তা চাল জব্দ করা হয়। বস্তাগুলোতে ১১১ দশমিক ৬ টন চাল ছিল। এ ছাড়া গুদামে থাকা তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকা জব্দ করা হয়।

আশিক রেজা আরো জানান, অভিযানে মেসার্স খন্দকার ট্রেডার্সের মালিক চাল মজুদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক হারুন-অর-রশিদের নামে পলাশবাড়ী ও সাদুল্যাপুর থানায় পৃথক মামলার প্রক্রিয়া চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

সুন্দরগঞ্জের চরাঞ্চলে ‘ব্লক রেইড’ অভিযান, গ্রেপ্তার ৬ 

58

গাইবান্ধা, ৯ জুলাই : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা দুর্গম চরাঞ্চলে জঙ্গি আস্তানার খোঁজ, তালিকাভূক্ত আসামি এবং নৌ ডাকাত গ্রেপ্তারে ব্লক রেইড অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা। এ অভিযানে বিভিন্ন মামলায় পলাতক ও সাজাপ্রাপ্ত ছয় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাত তিনটা থেকে আজ রোববার সকাল পৌনে নয়টা পর্যন্ত ওই ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লা আল ফারুকের নেতৃত্বে অভিযানে জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ, সাঘাটা থানা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা অংশ নেয়। এছাড়া অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মো. মইনুল হক, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামান রিংকু, সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামান রিংকু বলেন, জঙ্গি আস্তানের সন্ধান ও তালিকাভূক্ত মামলার আসামি গ্রেপ্তার এবং নৌ ডাকাতি প্রতিরোধে চরাঞ্চলে এ অভিযান চালানো হয়। অভিযানে কোন জঙ্গি আস্তানার সন্ধান না পেলেও চরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তারি পরোয়ানার পলাতক ছয় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে একজন আসামি সাজাপ্রাপ্ত রয়েছেন।

তিনি বলেন, জেলার সদর, ফুলছড়ি, সাঘাটা ও সুন্দরগঞ্জ উপজেলার দুর্গম চরগুলো জঙ্গি বা জঙ্গি আস্থানা থাকতে পারে। এছাড়া পানি বৃদ্ধি পাওয়া নৌডাকাতের উপদ্রপ বাড়ে। তাছাড়া চরাঞ্চলে পানি থাকায় তালিকাভূক্ত আসামিসহ বিভিন্ন অপরাধীরা এখানে আশ্রয় নেয়। এসব অপরাধীকে গ্রেপ্তারে এ অভিযান পরিচালনা করা হয়।

এর আগে, গত মঙ্গলবার সদর উপজেলার মোল্লারচর ও কামারজানি ইউনিয়নের বিভিন্ন চর ও বুধবার ফুলছড়ি উপজেলা এবং শুক্রবার সাঘাটা উপজেলার বিভিন্ন চর অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এর মধ্যে অভিযানের প্রথম দিনে সদর উপজেলার মোল্লারচর ইউনিয়নের সিধাইল চরের মৃত্যু বাচ্চু মিয়ার ছেলে আইয়ুব আলী ওরফে শুকুর (২৮) নামে এক ডাকাতকে আটক করা হয়। তবে ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি। এছাড়া দুই উপজেলার অভিযানে জঙ্গি আস্তানা বা কোন জঙ্গির সন্ধানও মিলেনি।

Share This:

এই পেইজের আরও খবর

সাঘাটায় জেলা জামায়াত নায়েবে আমির ১৭ নেতাকর্মী গ্রেফতার 

ছাদেকুল ইাসলাম রুবেল, গাইবান্ধা, ৮ জুলাই : গাইবান্ধার সাঘাটায় জামায়াতের গোপন বৈঠক চলাকালে জেলা জামায়াতের নায়েবে আমির  সহ ১৭ নেতা-কর্মীকে আটক করেছে সাঘাটা থানা পুলিশ।

থানা সূত্রে জানাগেছে, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে জামায়াতের নায়েবে আমিরের নেতৃত্বে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের তেলিয়ান সাহারভিটা গ্রামের জামে মসজিদে একটি গোপন বৈঠক চলছিল।

গোপন সংবাদের ভিত্তিতে সাঘাটা থানা অফিসার্স ইনচার্জ মোস্তাফিজুর রহমান, তদন্তকারী কর্মকর্তা কাউসার আলী ও বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোস্তাফিজুর রহমান সঙ্গীয় ফোর্স সহ উল্লিখিত স্থানে অভিযান চালায় এবং গোপন বৈঠক চলাকালে জেলা জামায়াতের নায়েবে আমির আব্দুল ওয়ারেছ (৬৫) সহ ১৭ নেতা-কর্মীকে আটক করা হয়। আটককৃতরা হল- সাঘাটা উপজেলা জামায়াতের সেক্রেটারী প্রভাষক এনামুল হক (৪৫), আব্দুল গফুর (৪৬), জাহিদুল ইসলাম (৪৮), আব্দুল ওয়াহেদ (৪২), আব্দুল হামিদ প্রধান (৪৭), নুরে আলম সিদ্দিক (৩৮), আবু ইমরান মোহাম্মদ ফজলে রাব্বী (৪২), জহুরুল ইসলাম (৫৭), কাজী আজাদুল ইসলাম (৫৫), নজরুল ইসলাম (৭০), আব্দুল মালেক (৫৬), জিল্লুর রহমান (৪৮), সামছুল ইসলাম দুদু (৬৫), আমজাদ হোসেন (৪৮), নুরুল ইসলাম (৪৪) ও সিদ্দিক হোসেন (৫৫)। এদের বাড়ী সাঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে এবং জামায়াতের সক্রিয় নেতা-কর্মী বলে জানাগেছে।

Share This:

এই পেইজের আরও খবর

জঙ্গি আস্তানার সন্ধানে গাইবান্ধা চরে দ্বিতীয় দিনের অভিযান 

88

গাইবান্ধা, ৬ জুলাই : জঙ্গি আস্তানার সন্ধানে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুর, এরেন্ডবাড়ি ও ফুলছড়ি ইউনিয়নের দুর্গম চরাঞ্চলে দ্বিতীয় দিনের মতো অভিযান চালাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার ভোর ৫টায় এ অভিযান শুরু হয়।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ময়নুল হকের নেতৃত্বে এ অভিযানে জেলা কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ ও গোয়েন্দা পুলিশের ৬০ জন সদস্য অংশ নিয়েছে।

ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের তিস্তামুখঘাট থেকে নৌকাযোগে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যাত্রা শুরু করে। পরে তারা ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী, ফজলুপুর ও ফুলছড়ি ইউনিয়নসহ আশপাশের চর গুলোতে অভিযান চালায়।

এর আগে বুধবার গাইবান্ধা সদরের মোল্লারচরে জঙ্গি আস্তানার সন্ধানে সাত ঘণ্টা অভিযানে এক ডাকাতকে আটক করে।

Share This:

এই পেইজের আরও খবর

জঙ্গির খোঁজে গাইবান্ধার চরে অভিযান 

77

গাইবান্ধা, ৫ জুলাই : গাইবান্ধা সদর উপজেলার দুর্গম চরাঞ্চলের বিভিন্ন এলাকায় জঙ্গি আস্তানার খোঁজে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজ বুধবার ভোর থেকে সদর উপজেলার কামারজানি ও মোল্লারচরের চরাঞ্চলে এই বিশেষ অভিযান শুরু হয়।

অভিযানে নেতৃত্ব দিচ্ছেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মো. মইনুল হক।

কাউন্টার টেররিজম ইউনিট, ডিবি, থানা ও জেলা পুলিশের সমন্বয়ে শতাধিক সদস্যের একটি দল এই অভিযানে অংশ নিয়েছে।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান সকাল ৯টার দিকে গণমাধ্যমকে বলেন, চরাঞ্চলে জঙ্গি আস্তানার খোঁজে অভিযান চালানো হচ্ছে। এ ছাড়া নৌ-ডাকাত গ্রেপ্তারেও অভিযান চলছে।

মেহেদী হাসান আরও বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ইতিমধ্যে চরাঞ্চলের কিছু এলাকা চিহ্নিত করা হয়েছে। এসব এলাকা ঘিরেই অভিযান চালানো হচ্ছে।

অভিযান চলাকালে সকাল ৯টা পর্যন্ত কোনো জঙ্গি আস্তানার সন্ধান পায়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া ডাকাতও ধরা যায়নি।

গত বছর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গাইবান্ধা সদর, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার দুর্গম চরাঞ্চলের বিভিন্ন এলাকায় কয়েক দফায় অভিযান চালায়। ওই অভিযানে পরিত্যক্ত দু-তিনটি দেশীয় অস্ত্র ছাড়া উল্লেখযোগ্য কিছু উদ্ধার হয়নি।

Share This:

এই পেইজের আরও খবর

মিনিবাস ও এম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ 

55

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা, ১৪ জুন : রংপুর-বগুড়া মহাসড়কের গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে কাটাখালী বালুয়া হাটে যাত্রবাহী বাসের সাথে এম্বুলেন্স এর মুখোমুখি ধাক্কায় মোস্তফা আলী (৫৪) নামে ১ অ্যাম্বুলেন্সের ড্রাইভার ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এসময় মাইক্রোবাসে থাকা ৫জন গুরুত্বর আহত হয় তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার দুপুরের দিকে এ র্দূঘটনা ঘটে। নিহত এম্বুলেন্স ড্রাইভার মোস্তফা আলী যশোরের জিগরগাছা উপজেলার মাগুড়া বাজার গ্রামের কায়সার আলী ছেলে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবুল বাশার এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, বগুড়াগামী স্টারওয়ে পরিবহনের একটি নোকাল যাত্রীবাহী মিনি বাস (ঢাকা মেট্রো চ- ৫১-৯৬৪৮) ওই স্থানে পৌছে। এ সময় বিপরীত দিক থেকে আসা অ্যাম্বুলেন্স (ঢাকা মেট্রো চ- ৪৯২৬) বাম পাশ থেকে ঘুড়ে ডান পাশে গেলে ওই বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে। এতে ঘটনা স্থলেই অ্যাম্বুলেন্সের ড্রাইভার নিহত হন।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রাকচাপায় আসামি নিহত: ৪ পুলিশ ক্লোজড 

255

গাইবান্ধা, ৩ জুন : পুলিশের হাত থেকে পালাতে গিয়ে ট্রাকচাপায় রিপন চন্দ্র দাস (২২) নামে অপহরণ মামলার এক আসামির নিহতের ঘটনায় গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার এসআইসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- এসআই রাজু আহম্মেদ, কনস্টেবল শাহানুর রহমান, মোস্তাফিজার রহমান ও নার্গিস বেগম।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তাদের প্রত্যাহার করে গাইবান্ধা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

গাইবান্ধার সিনিয়র সহকারী পুলিশ সুপার খায়রুল আলম এ প্রতিবেদককে জানান, দায়িত্ব অবহেলার কারণে ওই চার পুলিশ সদস্যকে জেলা পুলিশ লাইন্সে ক্লোজড করা হয়েছে।

এছাড়া এ ঘটনা একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, গত ৩০ মে সকালে রিপন চন্দ্র দাস এক কিশোরীকে (১৪) অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় ওই কিশোরীর বাবা রিপন চন্দ্র দাসকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

পরে বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বগুড়ার কাহালু উপজেলার একটি বাড়ি থেকে ওই মেয়েটিকে উদ্ধার করে পুলিশ। পরে রিপন চন্দ্র দাসকে গ্রেফতার করে একটি মাইক্রোবাসে করে সুন্দরগঞ্জ থানায় আনা হচ্ছিল।

পথে রিপন প্রকৃতির ডাকে সাড়া দেয়ার কথা বললে পুলিশ তাকে মহাসড়কের পাশে নামিয়ে দেয়। এসময় তিনি দৌড়ে পালাতে গেলে রংপুরগামী একটি ট্রাকের নিচে চাপা পড়েন। পরে তাকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Share This:

এই পেইজের আরও খবর

গাইবান্ধায় জেলা বিএনপি ও যুবদলের বিক্ষোভ 

0

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা, ২১ মে : গাইবান্ধায় বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে হয়রানীমূলক পুলিশি তল্লাসির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ ২১ মে রোববার গাইবান্ধা শহরে এক বিক্ষোভ মিছিল ও দলীয় কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলা বিএনপি ও জেলা যুবদল এই কর্মসূচীর আয়োজন করে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবুর সভাপতিত্বে ও আনিছুর রহমান নাদিমের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি সাইফুল আলম সাজা, সাবেক সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার, আব্দুল মোন্নাফ আলমগীর, শহর বিএনপির সভাপতি শহীদুজ্জামান শহীদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুল হাসান সেলিম, সাদুল্যাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা যুবদলের আহবায়ক  মাহমুদুন্নবী রিটু, আব্দুর রাজ্জাক ভুটটু, ওমর ফারুক সেলু, রুবেল মিয়া, মহিলা দলের ঝর্না মান্নান, কৃষকদলের মোস্তাক আহমেদ, শ্রমিক দলের হুনান হক্কানী, হুমায়ুন কবির, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া জিম, খন্দকার আলামিন, রনি মিয়া, শফিউল করিম দোলন, এসএম কামাল প্রমুখ।

বক্তারা বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে হয়রানীমূলক পুলিশি তল্লাসির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

Share This:

এই পেইজের আরও খবর

কাল বৈশাখী ঝড়ে গাছের ডাল ভেঙ্গে নিহত ১ 

0000

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা, ১৫ মে : সোমবার রাত সাড়ে ৮টার দিকে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি স্বাধিত হয়েছে গাইবান্ধায় ।
রংপুর-বগুড়া মহাসড়কের পলাশবাড়ী মহেশপুর নামক স্থানে বিশাল আকারের একটি গাছ ঝড়ে উপড়ে মহাসড়কের মাঝে পড়ে যাওয়ায় আড়াই ঘন্টাকাল ব্যাপী যানবাহন চলাচল ও বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকে।

পরে হাইওয়ে ও পলাশবাড়ী থানা পুলিশ এবং স্থানীয়দের সহযোগীতায় গাছ কেটে সড়িয়ে রাস্তা পরিস্কার করার পর এখন যান চলাচল স্বাভাবিক হয়। এবং বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। তবে মহেশপুরে মহাসড়কে গাছ উপরে পড়ার ঘটনায় কেউ হতাহত হয়নি।

এদিকে একই সময় ঝড়ের তান্ডবে পাশ্ববত্তী পীরগঞ্জ থানার খেজমতপুর গ্রামের মমতাজ আলীর পুত্র অটোভ্যান চালক মেহেদুল ইসলাম (৩২) ঝড়ের মধ্যে মহাসড়কে অটোভ্যান নিয়ে যাওয়ার সময় ধাপেরহাটে পাড় হয়ে মাদার হাট নামক স্থানে বিশাল একটি গাছের ডাল ভেঙ্গে ভ্যানের উপরে পড়লে মেহেদুল ঘটনা স্থলেই মারা যায়।
মহেশপুরের রাত সাড়ে ৮ টা হতে রাত ১১ টা পর্যন্ত মহাসড়কে উপড়ে পড়া গাছটি সরানোর চেষ্টা চালিয়ে সফল হয় । দীর্ঘসময় কঠোর পরিশ্রমে উপস্থিত সকলের সহযোগীতায় অবশেষে রাস্তা পরিস্কার করে পুলিশ ও এলাকার লোকজন।এতে করে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

Share This:

এই পেইজের আরও খবর

গোবিন্দগঞ্জে ব্লাড ব্যাংক এন্ড ডোনার ক্লাবের উদ্বোধণ 

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা, ১২ মে : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ব্লাড ব্যাংক এন্ড ডোনার ক্লাবের উদ্বোধণ করা হয়েছে। গোবিন্দগঞ্জ পৌর শহরের টিএন্ডটি মোড় নামকস্থানে শুক্রবার বিকেল ৪টার প্রধান অতিথি হিসেবে গোবিন্দগঞ্জ ব্লাড ব্যাংক এন্ড ডোনার ক্লাবের উদ্বোধণ করেন গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুদিনের বার্তা পত্রিকার সম্পাদক প্রকাশক গোবিন্দগঞ্জ সমিতির ঙসিনিয়র সহ সভাপতি শাহরিয়ার খসরু খসরু, গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মজিদুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের লেকচারার ডাঃ সাইফুজ্জামান সাঈদ, টিএমএসএস মেডিকেল কলেজ বগুড়ার সিনিয়র লেকচারার ডাঃ সাজেদুল ইসলাম সুজন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মেডিকেল অফিসার ডা. মমিনুল ইসলাম লেবু, ডা. মাসুদ পারভেজ, গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাহবুবুর রহমান ও যুবলীগ নেতা রবিউল ইসলাম প্রমূখ।

Share This:

এই পেইজের আরও খবর

শিশু ধর্ষণের শিকার, ধর্ষক কারাগারে 

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা, ১২ মে : গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দামোদরপুরে আট বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ধর্ষক ফরিদ মিয়া (২৮) নামে এক যুবককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে ফরিদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এছাড়া ধর্ষণের শিকার শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য গাইবান্ধা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এরআগে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্যভাঙ্গামোড় গ্রামের নিজের বাড়ি থেকে ফরিদকে গ্রেফতার করে পুলিশ।

সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্যভাঙ্গামোড় গ্রামের মৃত আব্দুল মান্নান ব্যাপারীর ছেলে ফরিদ।

সাদুল্লাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রনি কুমার দাস জানান, বুধবার দুপুরে ফরিদ মিয়া একই গ্রামের ওই শিশুটিকে ফুসলিয়ে বাড়ীর পাশ্ববর্তী একটি বাঁশঝাড়ে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে শিশুটি চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে আসার আগেই ফরিদ পালিয়ে যায়।

এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে সাদুল্লাপুর থানায় বুধবার রাতে ফরিদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। এরপর অভিযান চালিয়ে ফরিদকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ ফরহাদ ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করে বলেন, শিশুকে ধর্ষণের মামলায় ফরিদ মিয়াকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এছাড়া শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ঐতিহাসিক মুজিবনগর দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

unnamed

ছাদেকুল ইসলাম রুবেবল, গাইবান্ধা, ১৭ এপ্রিল : গাইবান্ধরা পলাশবাড়ীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০১৭ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

১৭ এপ্রিল সকালে দিবসটি উপলক্ষ্যের্ র্যালী শহরের বিভিন্ন সড়কে প্রর্দক্ষিণ শেষে ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর প্রধান, সিনিঃ সহ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এ কে এম মোকসেদ চৌধুরী বিদ্যুৎ, শশহিদুল ইসলাম বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর আক্তার বানু শিপন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুর রহমান, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম, কৃষি অফিসার আজিজুল বারী, উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তা আফতাব হোসেন, জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদাউস প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

ঐতিহাসিক মুজিবনগর দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

130db44974eb935424e6865ec8e7f9ed

ছাদেকুল ইসলাম রুবেবল, গাইবান্ধা, ১৭ এপ্রিল : গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০১৭ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

১৭ এপ্রিল সকালে দিবসটি উপলক্ষ্যের র‌্যালী শহরের বিভিন্ন সড়কে প্রর্দক্ষিণ শেষে ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হান্নানের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য গোবিন্দগঞ্জ আসনে জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাকেন পৌর মেয়র আতাউর রহমান সরকার, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আকতারা বেগম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, সাধারণ সম্পাদক ও দরবস্ত ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম জর্জ প্রমুখ।

দিবসটি যথাযথ যোগ্য পালনে কর্মসূচী সফল করতে সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক- শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবৃন্দু এসময় উপস্থিত ছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

55

ছাদেকুল ইসলাম রুবেবল, গাইবান্ধা, ১৭ এপ্রিল : সোমবার ফুলছড়ি উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস গাইবান্ধার আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ আবদুল হারিম টলষ্টয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনের সাবেক যুগ্মসচিব আবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান।

সমগ্র জন অবহিতকরণ অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসার সাবিহা আক্তার লাকী। সভায় বিভিন্ন দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ ২৫০ জন ব্যক্তি অংশগ্রহণ করে।

Share This:

এই পেইজের আরও খবর

গাইবান্ধায় জাতীয় শ্রমিকলীগ শহর শাখার আয়োজনে ত্রি-বার্ষিক সম্মেলন 

unnamed

ছাদেকুল ইসলাম রুবেবল, গাইবান্ধা, ১৭ এপ্রিল : গাইবান্ধায় জাতীয় শ্রমিকলীগ শহর শাখার আয়োজনে ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৭ উপলক্ষ্যে ১৬ এপ্রিল বিকালে পাবলিক লাইব্রেরী চত্বের জাতীয় শ্রমিকলীগ শহর শাখার আহবায়ক চঞ্চল সাহার সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জাতীয় শ্রমিকলীগের জেলা নেতৃবৃন্দু ও সম্মেলনের প্রধান অতিথিসহ অতিথিবৃন্দু। এরপর শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনা দলীয় নৃত্য পরিবেশন করা হয়।

আনুষ্ঠানিকভাবে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন,অনুষ্ঠানের উদ্বোধক জাতীয় শ্রমিক লীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি মোঃ খায়রুল ইসলাম।

প্রথম অধিবেশনে আলোচনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ গাইবান্ধা শহর শাখার সভাপতি ও পৌর মেয়র এ্যাড.শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নেওয়ার প্রত্যায়ে আলোকপাত করেন জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক বাবু শুধাংশু কুমার রায়।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও বল্লমঝাড় ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব এমরুল হাসান সাবিন, শহর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক শাহাবুল আলম।

সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক তানজিমুল হাসান জামিল, উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানা, আলহাজ্ব সাঈদ হাসান জসিম, জেলা জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ সভাপতি আসাদুজ্জামান হাসু, জেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক আলহাজ্ব শাহরিয়ার আহমেদ শাকিল, গাইবান্ধা জেলা জাতীয় শ্রমিক পার্টির সভাপতি সহ বিভিন্ন বেসিক সংগঠনের সভাপতি সম্পাদকবৃন্দু সম্মেলনে উপস্থিত ছিলেন।

এসময় আরো বক্তব্য রাখেন, শ্রমিক নেতা আব্দুল করিম, উপজেলা জাতীয় শ্রমিকলীগ আহবায়ক জামিলুর রহমান জামিল, সাদুল্যাপুর উপজেলা সভাপতি রুহুল আমিন সরকার জুয়েল, নকল নবীশ এ্যাসোসিয়েশন সভাপতি মোজ্জাফর হোসেন দুলু, ধাপের হাট ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগ সভাপতি মনিরুজ্জামান মাখন, হাসান মাহমুদ ডলার, শহর যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রকি দেব সহ বিদ্যুৎ শ্রমিকলীগ, সুপাভাজার সমিতিসহ নেতৃবৃন্দু বক্তব্য রাখেন।

প্রথম অধিবেশনের সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ গাইবান্ধা জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক শেখ ওয়াজেদ হাসান শাওন।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে নাম প্রস্তবনা করা অনুরোধ করেন দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম ও সাধারণ সম্পাদক শুধাংশু কুমার রায়, দ্বিতীয় অধিবেশনে বিনা প্রতিদ্বন্দিতায় সর্বসম্মতিক্রমে ময়নুল হাসান বিএ – সভাপতি, চঞ্চল সাহা – সাধারণ সম্পাদক, বুলবুল আহমেদ বাপ্পী -যুগ্ন সম্পাদক নির্বাচিত হন। পরে প্রধান অতিথি পৌর মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন কমিটির ঘোষণা করেন।
পরে পৌর শহরে আনন্দমিছিল করে জাতীয় শ্রমিকলীগের নেতাকর্মীরা।

Share This:

এই পেইজের আরও খবর