১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৪৯, শুক্রবার

কুড়িগ্রামের সঙ্গে তিন উপজেলার যোগাযোগ বন্ধ

কুড়িগ্রামের সঙ্গে তিন উপজেলার যোগাযোগ বন্ধ 

8583

কুড়িগ্রাম, ১৮ আগস্ট : উত্তরাঞ্চলের কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির কোন উন্নতি হয়নি। আগের মতই অবস্থা বিরাজ করছে। এ কারণে বঙ্গসোনাহাট স্থলবন্দরসহ আরো তিন উপজেলার সঙ্গে জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দূর্ভোগে পড়েছেন হাজারও মানুষ।

কুড়িগ্রাম সদরের প্রায় ১৪০কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও জেলায় বন্যায় ৪৪ কিলোমিটার বাঁধ ভেঙে গেছে।

কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের দু’দিক ভেঙে যাওয়ায় গাড়ি চলাচলে ব্যহত হচ্ছে। অনেক রাস্তার ইট সুঁড়কি উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা বলছেন, পানি কমলেও ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো ব্যবহারের উপযোগী করতে সময় লাগবে।

জেলা প্রশাসনের কন্ট্রোল রুমের তথ্য মতে, ৯টি উপজেলার ৬২টি ইউনিয়নের ৭২৪টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। পানিবন্দি হয়েছে ৪ লাখ ২২ হাজার মানুষ। গেল এক সপ্তাহে বন্যায় ১৯ জন মারা গেছে। ৫০ হাজার ০১ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে। এতে ৩ লাখ ৪৩ হাজার ৩৩৫ কৃষক ক্ষতির সম্মুখিন হবেন।

অপরদিকে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ হাজার ৬১২টি পরিবার। ভেসে গেছে ২৩টি ব্রিজ ও কালভার্ট। বানভাসি ২৫ হাজার পরিবার ৪০৮টি আশ্রকেন্দ্রে আশ্রয় নিয়েছে।

এ পর্যন্ত সরকারিভাবে ৬৫২ মেট্রিক টন চাল, ১৭ লাখ ৫ হাজার টাকা এবং ২ হাজার প্যাকেট শুকনো খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। মজুদ আছে ৪৫০ মেট্রিক টন চাল ও ২২ লাখ ৫০ হাজার টাকা এবং শুকনা খাবার দু’হাজার প্যাকেট।

Share This:

এই পেইজের আরও খবর

ফুরজান ফাউন্ডেশনের তত্বাবধায়নে খিচুরী বিতরণ 

00

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১৫ আগস্ট : কুড়িগ্রামের ফুলবাড়ীতে সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগীতায় ও ফুরজান ফাউন্ডেশনের তত্বাবধায়নে বাসভাসি মানুষের মাঝে খিচুরী বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার কবির মামুদ এলাকার খানকা শরিফ প্রাঙ্গনে প্রায় দুই হাজার বানভাসি মানুষের মাঝে এ খিচুরী বিতরণ করা হয় । খিচুরী বিতরণকালে উপস্থিত ছিলেন, ফুরজান ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান শাহাজাহান মিয়া বাদশা,ফুরজান ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মাসুদ রানা  ফাউন্ডেশনের সদস্য উজ্জল কুমার মোহন্ত, আজিজুল হক, খায়রুল ইসলাম খোকন, তহিদুল হক বকসি, গোলাম মতুর্জা বকুল প্রমুখ।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ী সীমান্তে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১৬ জুলাই : কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিদ্যাবাগিস ধারিয়ার পাট সীমান্তে দীর্ঘদিন ধরে কিডনী সমস্যা ও প্রচন্ড পেটের ব্যাথা সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে সুরেশ চন্দ্র রায় (৭০) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার সদর ইউনিয়নের সীমান্ত ঘের্ষা  বিদ্যাবাগিস গ্রামের মৃত সতীশ চন্দ্র রায়ের ছেলে । রোববার সকালে পরিবারের অজান্তে নিজ ঘরে ধরনার সাথে গঁলায় রশি পেছিয়ে তিনি আত্মহত্যা করেনে।

ফুলবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান,এব্যাপারে ফুলবাড়ী থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ীতে আওয়ামী সেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১০ জুলাই : কুড়িগ্রামের ফুলবাড়ীতে আগামী ২৭ জুলাই উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক আব্দুল খালেক বসুনিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন,যুগ্ন আহবায়ক একরামুল হক,সহ যুগ্ন আহবায়ক তোফাজ্জল হোসেন,সহ যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম,যুদ্ধাহত বীর মক্তিযোদ্ধা জাহেদুল হক,বীর মুক্তি যোদ্ধা মকবুল হোসেন,সদস্য আক্কাছ আলী ও প্রদীপ কুমার প্রমূখ।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ী সীমান্তে ভারতীয় যুবক আটক 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ৯ জুলাই : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশাকোঠাল সীমান্তে এক ভারতীয় যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে ,গত শনিবার দিবাগত রাত ১২ টার দিকে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করায় বালাহাট ক্যাম্পের টহলরত বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা তাকে আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৩৫ এর সাব পিলার নং ৩ পাশ থেকে আটক করে। আটক যুবক হলেন ,ভারতের  কোচবিহার জেলার দিনহাটা থানার বসকোঠাল গ্রামের নিমু চন্দ্র সেনের ছেলে সনজিত চন্দ্র সেন(২৭)।

এ ব্যাপারে কুড়িগ্রাম ৪৫ বিজিবি বালারহাট ক্যাম্পের কমান্ডার হাবিলদার জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার  করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ নিয়ে ফুলবাড়ী ডিগ্রী মহিলা কলেজে চরম উত্তেজনা 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ৫ জুলাই : ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে ফুলবাড়ী ডিগ্রী মহিলা কলেজে বিবাদমান দুই গ্রুপের মধ্যে বাকবিতন্ডতায় অচলাবস্থা বিরাজ করছে। এ ঘটনায় নারীদের উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠানটিতে পাঠদান কার্যক্রম বন্ধসহ শিক্ষক কর্মচারীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে,ফুলবাড়ী ডিগ্রী মহিলা কলেজের অধ্যক্ষ সুজাত হোসেন প্রামানিক গত ০১/০৩/১৭ ইং  অবসর গ্রহণ করার পরেও গভর্নিং বডির সভাপতির মৌখিক নির্দেশে ৩০/৬/১৭ ইং তারিখ পর্যন্ত দায়িত্ব পালন করেন। এ নিয়ে কলেজে শিক্ষকদের মধ্যে অসন্তোষ দেখা দিলে গত ২৯/৬/১৭ ইং তারিখে গভনিং বডির মিটিং দেখিয়ে অধ্যক্ষ সুজাত হোসেন প্রামানিক ৩০/৬/১৭ইং তারিখে কলেজের প্যাডে লিখে একজন সিনিয়র সহকারী অধ্যাপককে বাদ দিয়ে ওই কলেজের ইসলামের ইতিহাস বিষয়ে সহকারী অধ্যাপক সামসুন্নাহার বেগমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন। এ ঘটনায় ওই কলেজের শিক্ষক ও গভর্নিং বডির সদস্যরা বিক্ষুদ্ধ হয়ে উঠলে গভর্নিং বডির সভাপতি কুড়িগ্রাম-২ আসনের সাংসদ তাজুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত পত্রে আবারও সামসুন্নাহার বেগমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেন। অন্য দিকে গভর্নিং বডির ১১ সদস্যের ৬ জন সদস্য স্বশরীরে উপস্থিত থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক জয়নাল আবদিনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেন। জয়নাল আবদিন দায়িত্ব পালন করতে কলেজে গেলে দায়িত্ব প্রাপ্ত দুই অধ্যক্ষের মধ্যে বাকবিতন্ডতা সৃষ্টি হয়। খবর পেয়ে সংবাদ কর্মীরা ঘটাস্থলে সংবাদ সংগ্রহের জন্য গেলে ওই শরীরচর্চা শিক্ষক খন্দকার রেহেনা বেগম সংবাদ কর্মীদের সাথে দুর্ব্যবহার করেন।

এব্যাপারে সামসুন্নাহার বেগম বলেন, গভর্নিং বডির সভাপতি কুড়িগ্রাম-২ আসনের সাংসদ তাজুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত পত্রের বলে আমি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব করে আসতেছি।

অপরদিকে জয়নাল আবেদিন বলেন, গভনিং বডির ১১ সদস্যের ৬ জন সদস্য স্বশরীরে থেকে কোরাম বলে আমি অধ্যক্ষের দায়িত্ব পালন করতে আসলে এ ঘটনা ঘটে।

Share This:

এই পেইজের আরও খবর

শ্রান্তি বিনোদন ভাতার নামে বাণিজ্যের অভিযোগ 

khair3

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ২৩ জুন : কুড়িগ্রামের ফুলবাড়ীতে  প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষকদের শ্রান্তি বিনোদন ভাতার তালিকা তৈরিতে ঘুষ বাণিজ্যের অভিযোগ ওঠেছে। পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বঞ্চিত করে মোটা অংকের  ঘুষের বিনিময়ে নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের(সাবেক বেসরকারি) শ্রান্তি বিনোদন ভাতা দেওয়া হচ্ছে। শিক্ষা কর্তৃপক্ষ বলছে  কম বরাদ্দ ও সিনিয়রিটির ভিত্তিতে এ বছর তারাই ভাতা প্রাপ্ত হবেন। এ নিয়ে শিক্ষা অফিস কর্তৃপক্ষ এবং শিক্ষকদের (নতুন পুরাতন) দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব এবং উত্তেজনার পরিবেশ সৃষ্টি হয়েছে।

অভিযোগে জানা যায়,প্রাপ্যতা থাকা সত্ত্বেও পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষককে বঞ্চিত করে ঘুষ নিয়ে নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকদের(সাবেক বেসরকারি) শ্রান্তি বিনোদন ভাতা দেওয়া হচ্ছে। এ নিয়ে  শিক্ষকগণ শিক্ষা অফিসারের কাছে জানতে চাইলে শিক্ষা অফিসার বলেন, ২০১৩সালের ১জানুয়ারি সাবেক বেসরকারি শিক্ষকগণ সরকারি হিসেবে গণ্য হয়েছেন। জ্যোষ্ঠ(সিনিয়র) হিসেবে তারাই ভাতা প্রাপ্য হবেন। পুরাতন সরকারি শিক্ষকদের বঞ্চিত করার বিষয়ে জানতে চাইলে তিনি  উত্তেজিত হয়ে উঠেন। এ নিয়ে শিক্ষকদের সাথে শিক্ষা অফিসারের  বাক বিতন্ডতার সৃষ্টি হয়। অভিযোগ  রয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার  সাবেক বেসরকারি শিক্ষকদের কথিত নেতা কামরুজামান বকুল মাস্টার ও অফিসের মাস্টার রোলে কর্মরত অফিস সহায়ক রফিকুল ইসলামের মাধ্যমে নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে  জন প্রতি দেড় হাজার করে প্রায় পাঁচ লক্ষাধিক টাকা হাতিয়ে  নিয়ে তাদের  শ্রান্তি বিনোদন ভাতার জন্য নির্বাচিত করেছেন।

আর জানা যায়, নব্য সরকারি বিদ্যালয়ে অনেক শিক্ষক শিক্ষিকা ঘুষ দেয়নি বলে শ্রান্তি বিনোদন ভাতার তালিকায় তাদের নাম ওঠেনি।

এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারী বলেন, বিধি অনুযায়ি নব্য সরকারি শিক্ষকরা শ্রান্তি বিনোদন ভাতা প্রাপ্য হবেন। আমার করার কিছু নেই ।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ীতে আওয়ামী লীগের দোয়া ও ইফতার মাহ্ফিল 

58

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ২২ জুন (জাস্ট নিউজ) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয় হলরুমে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সাধারণ সম্পাদক জাফর আলী, সহ সভাপতি চাষী এম এ করিম, উপজেলা নিবার্হী অফিসার দেবেন্দ্রাথ উরাও, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, সাধার সম্পাদক গোলাম রব্বানী সরকার, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, ডাক্তার হামিদুল হক খন্দকার, উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম মন্ডল বুলবুল, সাধারণ সম্পাদক আবুবকর ছিদ্দিক মিলন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমদাদুল হক মিলন, সাধারণ সম্পাদক সেরাজুল হক সেরা ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ী বাজারে অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে ছাই 

565

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ২১ জুন : আজ বুধবার সকাল ৭টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী বাজারের মধ্যস্থলে মিষ্টির দোকানের আগুন থেকে পুড়িয়ে গেছে ২০টি বিভিন্ন ধরনের দোকান। পুড়ে গিয়ে ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ।

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা সবকিছু পুড়ে যাওয়ার পর ক্ষতিগ্রস্ত ফুলবাড়ী বাজারে পৌছে দেড় ঘন্টা পর। তখন সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এমনি অভিযোগ ফুলবাড়ী বাজারের শতশত মানুষের। এ নিয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা বিক্ষুদ্ধদের রোষানলে পড়েন। ইট পাঠকেল ছোড়া হয় তাদের গাড়ীতে।

ঈদের বাজারে এ সমস্ত দোকান পুড়ে যাওয়ায় ফুলবাড়ী বাজারের দোকানদারদের ঈদ আনন্দ ম্লান হয়ে গেছে। উপদ্রুত বাজারটিতে তাৎক্ষণিকভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজির হোসেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, ইউএনও দেবেন্দ্র নাথ উরাঁও উপস্থিত থেকে স্থানীয় জনতার সঙ্গে থেকে আগুন নেভানোর চেষ্টা চালান।

স্থানীয় আশরাফুল, ভুটু, হারুন অর রশিদ হারুনসহ অনেকে জানান, আজ সকাল ৭টার দিকে তারা দেখতে পান একটি কাপড়ের ও বীজের দোকানের উপরিভাগ দিয়ে আগুনের ধোঁয়া উঠছে। পরক্ষণেই তারা শোর চিৎকার করলে ঘুম থেকে উঠে এসে লোকজন আগুন নেভানোর চেষ্টা চালান। এরই মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে গোটা বাজারে। তাৎক্ষণিকভাবে শতশত লোকজন উপস্থিত হলেও আগুনের তাপে সেখানে কেউ পৌছিতে পারেনি। ফলে পুড়ে ছাই হয়ে যায় ২০টির অধিক দোকান। পুড়ে যায় প্রায় অর্ধকোটি টাকার সম্পদ।

যাদের দোকান পুড়ে যায় তারা হলেন, তামিম লাইব্রেরী, মনসুরের কাপড়ের দোকান, ডাব্লিউ এর বীজের দোকান, ফারুক, একরামুল, মান্নান, বিপ্লবের কাপড়ের দোকান, শাহাজাহান ও দুলালের জুতার দোকান, আজিজুল, আশরাফুল ও জহুরুলের রড় গালা মালের দোকান, রফিকুলের ডিমের দোকান, হাকিম, জহুরুল, নোলা ও আনিচুরের মুদি দোকান ও আলমগীরের ফলমুলের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসময় বেশ কিছু দোকানের মালামাল অনত্র সরিয়ে নিতে অনেকের মালামাল খোয়া গেছে বলে জানিয়েছেন।

পরে দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদেরকে নগদ পাঁচ হাজার টাকা ও দুই বান্ডিল ডেউটিন প্রদান করেন।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ীতে বড়ভিট ইউপির উন্মুক্ত বাজেট ঘোষণা 

14

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১৪ জুন : কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলা বড় ভিটা ইউনিয়ন পরিষদের আর্থ-সামাজিক অবকাঠামো খাতে সর্বাধিক বরাদ্দ দিয়ে ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ৫,২৩,১৪,৮৮৫ বাজেট উন্মক্ত ঘোষণা করা হয়ছে।

গতকাল মঙ্গলবার শেষ বিকালে ইউনিয়ন পরিষদ হলরুমে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্রনাথ উরাঁও, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, বড়ভিটা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, কাশিপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল বাকী খন্দকার, বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রাধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুর ছাত্তার খন্দকার, বর্তমান প্রধান শিক্ষক শরিফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য জয়নাল আবেদীন, ইউনিয়ন পরিষদের সদস্য/সদস্যা বৃন্দ প্রমুখ।

২০১৭-২০১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট উপস্থাপন করেন ৪নং বড়ভিটা ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত সচিব আবুল কাশেম।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ী সীমান্তে ভারতীয় গরুসহ ৫ চোরাকারবারি আটক 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১১ জুন : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে পৃথক অভিযান চালিয়ে বিজিবি ১৫ টি ভারতীয় গরুসহ ৫ গরু চোরাকারবারিকে আটক করেছে।
বিজিবি সুত্রে জানা গেছে, শুক্রবার গভীর রাতে উপজেলার খালিশাকোটাল ও জায়গীরটারী সীমান্তের আন্তর্জাতিক পিলার নং ৯৩৪ এর ৫ এস ও ৯৩৬ নং পিলারের নিকট দিয়ে পৃথক গরু চোরাকারবারির দল ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ৪৫ বালারহাট ও শিমুলবাড়ী বিওপি’র হাবিলদার এরশাদ হোসেন ও সাইদুল হকের টহলরত বিজিবি’র সদস্যরা ১৫টি গরু আটক করেন।

এসময় খলিশাকোঠাল সীমান্তের মৃত কেয়ামত আলীর ছেলে মোঃ এজাহার আলী, ফুলমতি গ্রামের সামসুল হকের ছেলে মমিনুল ইসলাম, গজের কুটি গ্রামের নায়েব আলীর ছেলে রফিকুল ইসলাম, একই গ্রামের আঃ লতিফের ছেলে সুমন মিয়া ও আমিনুল ইসলামের ছেলে সাজু মিয়াকে গরুসহ আটক করে। আটক ভারতীয় গরু গুলোর আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা বলে জানিয়েছেন ৪৫ বিজিবি শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ শাহ আলম। পরে আটক ৫ গরু চোরকারবারিকে ফুলবাড়ী থানায় ও গরুগুলোকে জয়মনিরহাট কাস্টমে জমা প্রদান করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশীসহ আহত-৫ 

image-19883

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ৪ জুন : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) রাবার বুলেট নিক্ষেপে এক বাংলাদেশীসহ ভারতীয় ৫ গরু চোরাকারবারী আহত হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৯ টার দিকে ভারতীয় বিএসএফের রাবার বুলেট নিক্ষেপে মারাত্বক আহত ভারতীয় দুই চোরাকারবারীকে শিলিগুরিতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

সীমান্তে একাধীক সুত্রে জানা গেছে, ভারতীয় কোচবিহার জেলার দিনহাটা থানার সীমান্তবর্তি কুটিয়ারকুটি নয়ারহাট এলাকার কাশেম আলীর ছেলে মাজেদুল হক একই এলাকার সাজু মিয়া পিতা অজ্ঞাত এর নের্তৃত্বে শনিবার রাতে ভারতীয় ১৫ থেকে ২০ জনের গরু চোরাকারবারী দল আন্তর্জাতিক পিলার নং ৯৩৪ এর ১ ও ১১ এস সাব পিলারের নিকট দিয়ে বাংলাদেশী গরু চোরাকারবারীদের কাছে হস্তান্তরের সময় ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের বসকোটাল ও নটকোবাড়ী বিওপি’র সদস্যরা দু’দফায় তাদেরকে লক্ষ্য করে ১০/১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ভারতীয় মাজেদুল হক(২৮), সাজু মিয়া(২৪),ভারতীয় কিশামত করলা গ্রামের ছোবেদ আলীর ছেলে শফিকুল ইসলাম (২৭) একই গ্রামের মজনু মিয়ার ছেলে আলতাফ হোসেন (৩৫) ও বাংলাদেশের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তি বালাতারী গ্রামের দেলদার আলীর ছেলে গোলবার হোসেন (২৭)সহ সবাই বুলেট বিদ্ধ হয়। এর মধ্যে ভারতীয় মাজেদুল হক ও সাজুর অবস্থা গুরুতর বলে সীমান্তের একাধীক সুত্র জানিয়েছে।

এ প্রসঙ্গে কুড়িগ্রাম ৪৫ বিজিবি বালারহাট বিওপি’র ল্যান্স নায়েক এনছান আলী জানান, সীমান্তে প্রায় বিএসএফ কর্তৃক রাবার বুলেট নিক্ষেপ বা বোমা ফুটানো হয়। আহত হয়েছে কিনা জানা নেই।

Share This:

এই পেইজের আরও খবর

ফুলবাড়ীতে জেলা পরিষদের সদস্য পদে রতন নির্বাচিত 

4

জাহাঙ্গীর আলম, ফুলবাড়ী, কুড়িগ্রাম, ২৩ মে : কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া ফুলবাড়ী উপজেলা ৬ নং ওয়ার্ডের নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত নির্বাচনে ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৩ জন সদস্য পদে ও ৩ জন সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দিতা করেন। সদস্য পদে দুইজন আওয়ামীলীগের প্রার্থী তুমুল প্রতিদ্বন্দিতায় আহাম্মদ আলী পোদ্দার রতন তালা মার্কা প্রতীক নিয়ে ৩৪ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন একই দলের মনিরুজ্জান মানিক। তিনি নলকূপ মার্কা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৩ টি। হাতি মার্কা প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রভাষক মোঃ নাজমুল হোসাইন এর থলিতে একটি ভোটও পরেনি। অন্যদিকে দিকে বল মার্কা প্রতীক নিয়ে আওয়ামীলীগ নেত্রী মোছাঃ লাভলী বেগম ৬৫ ভোট নিয়ে সংরক্ষিত আসনটিতে জয়লাভ করেন।

উল্লেখ্য যে, গত ২৮ ডিসেম্বর/১৬ জেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা থাকলেও ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য বাতেন আলী  ভোটাধিকার আদায় করার জন্য হাইকোর্টে একটি মামলা দায়ের করেন। সে কারনে এ উপজেলার নির্বাচন স্থগিত করা হয় । পরে মামলাটি খারিজ হলে নির্বাচনের তারিখ ঘোষনা করা হয় ।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসার দেবেন্দ্রনাথ উরাঁও জানান, নিবার্চন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

কুড়িগ্রামে ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১ 

0000

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১৭ মে : কুড়িগ্রামে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের্  ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ আহত হলে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ র‌্যালী শেষে শহরের কলেজ মোড়স্থ সাধারণ পাঠাগার প্রাঙ্গনে মিলিত হয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় সেখানে উপস্থিত জেলা আওয়ামীলীগের সভাপতি  আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলের চেয়ারে বসা নিয়ে বিতর্কে জড়িয়ে পড়ে জেলা ছাত্রলীগের সহসভাপতি নাজমুল হোসেন ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ। কথা কাটাকাটির এক পর্যায়ে জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল ও সাংগঠনিক সম্পাদক সাইদ হাসান লোবানের সামনে দুজনের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ মাথায় আঘাত প্রাপ্ত হয়ে আহত হলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।  পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে করে।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাকিব জানান, জেলা আওয়ামীলীগের সভাপতির সামনে বেয়াদবি করায় এ ঘটনা ঘটেছে।
এব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ আব্দুস সোবহান বলেন, শহরের কলেজ মোড়ে ছাত্রলীগের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

Share This:

এই পেইজের আরও খবর

দাশিয়ারছড়ার মাদক সম্রাট সেরা গ্রেফতার 

জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম, ১৫ মে : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সাবেক ছিটমহল দাশিয়াছড়ার ওয়ারেন্টভুক্ত আসামি মাদক সম্রাট সিরাজুল ইসলাম সেরা (৪৫) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার গভীর রাতে এস আই ইসমাইল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল দাশিয়ারছড়ার খড়িয়াটারী গ্রামেরর মৃত আ. রাজ্জাক ব্যাপারীর পুত্র মাদক সম্রাট সেরাকে উপজেলার বড়ভিটা ইউনিয়নের আমসা বাজার এলাকার নিজ ভায়রা আ. সামাদের বাড়ীতে থেকে গ্রেফতার করে।

এলাকাবাসী জানায়, সে বহুদিন যাবৎ এলাকায় মাদকের ব্যবসা করে এলাকার যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাকে গ্রেফতার করায় জনমনে সস্তি ফিরে এসেছে।

উল্লেখ যে, গত ৩০/১১/১৬ কুড়িগ্রামের ডিবি পুলিশ তার নিজ বাড়ীতে তল্লাশী চালিয়ে ১শত ৯ পিচ ইয়াবা ট্যাবলেট আটক করলেও আসামি সেরা পালিয়ে যায়। পরবর্তীতে তার নামে ওয়ারেন্ট বের হয়।

Share This:

এই পেইজের আরও খবর