১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৪৯, শুক্রবার

পঞ্চগড়ে বজ্রপাতে দু’জনের মৃত্যু

পঞ্চগড়ে বজ্রপাতে দু’জনের মৃত্যু 

36

পঞ্চগড়, ১১ আগস্ট : পঞ্চগড়ের সদর ও বোদা উপজেলায় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। এসময় শিশুসহ আহত হয়েছে পাঁচজন।

বৃহস্পতিবার বিকালে মুষলধারে বৃষ্টি পড়ার সময় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- সদর উপজেলার ভূষিভিটা এলাকার সোহেল রানা (১৯) ও বোদার ফুলতলা নতুনবন্দর এলাকার আবদুল কাদেরের ছেলে নাসিরুল ইসলাম (৪২)।

পঞ্চগড় সদর উপজেলার সদর ইউপির চেয়ারম্যান জাহেদুল হক জানান, বিকালে ইউনিয়নের ভূষিভিটা এলাকায় গরু নিয়ে বাড়ি ফেরার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান সোহেল রানা।

এ ছাড়া সদর উপজেলার বীরপাড়া ও চানপাড়া এলাকায় বজ্রপাতে পাঁচজন আহত হয়েছেন। তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোদা উপজেলার বেংহারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, বিকালে বাড়ির পাশে আমন ক্ষেতে কাজ করছিলেন নাসিরুল ইসলাম। এ সময় বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। নাসিরুলকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে দায়িত্বরাত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Share This:

এই পেইজের আরও খবর

মোটরসাইকেল দুর্ঘটনায় মা-ছেলে নিহত, বাবা আহত 

পঞ্চগড়, ২৪ জানুয়ারি : পঞ্চগড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় জয়ন্তী রানী (২৮) নামে এক নারী ও তার দেড় বছর বয়সী ছেলে নারায়ণ নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন শিশুটির বাবা মোটরসাইকেলচালক শীতেন্দ্র নাথ রায় (৩৮)।

সোমবার রাত ১০টার দিকে জেলার সদর উপজেলার অমরখানা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ও আহত সবাই বোদা উপজেলার বেংহারী-বনগ্রাম ইউনিয়নের পুটিমারী এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, রাতে শীতেন্দ্র নাথ তার স্ত্রী জয়ন্তী ও শিশুপুত্র নারায়ণকে নিয়ে মোটরসাইকেলে তেঁতুলিয়া থেকে পঞ্চগড় যাচ্ছিলেন। এ সময় পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের অমরখানা এলাকায় দুর্ঘটনার শিকার হন। এতে ঘটনাস্থলেই মা-ছেলে নিহত হয়। গুরুতর আহত হন বাবা শীতেন্দ্র।

খবর পেয়ে পঞ্চগড় সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মা ও ছেলের মৃতদেহ দু’টি উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। শিশুটির বাবা একই হাসপাতালে চিকিৎসাধীন। তবে, কীভাবে এ দুর্ঘটনা ঘটেছে তা কেউ জানাতে পারেননি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম মোটরসাইকেল দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

দেবীগঞ্জ কলেজ জাতীয়করণের দাবিতে মানব বন্ধন 

2_18371

নাজমুস সাকিব,দেবীগঞ্জ (পঞ্চগড়), ১০ জুলাই : পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী দেবীগঞ্জ কলেজকে জাতীয়করণের দাবিতে আজ বেলা ১২ টায় কলেজ গেইট সম্মুখে কলেজের শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী মনব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। কলেজটি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়ে অদ্যবধি সুনামের সংগে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উচ্চ মাধ্যমিক কার্যক্রমের সাথে সাথে এখানে ডিগ্রী, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ও ২০১০ সাল থেকে ৩ টি বিষয়ে অনার্স বিষয়ে পাঠ দান পরিচালিত হচ্ছে।

এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ও দাবি কলেজটি জাতীয়করণ হওয়ার। অবকাঠামো, ক্যাম্পাসের আয়তন, শিক্ষক-শিক্ষার্থী সংখ্যা, পাড়াশোনার মান সব দিক থেকে
উপজেলার একমাত্র অপ্রতিদ্বন্দ্বী কলেজ হওয়া স্বত্ত্বেও কলেজটি জাতীয়করণের জন্য মনোনীত হয় নি। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত প্রজ্ঞাপনে
জাতীয়করণের জন্য নির্ধারিত কলেজ ও উচ্চবিদ্যালয়ের তালিকায় দেবীগঞ্জ কলেজ অন্তর্ভূক্ত না থাকায় শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ
বিরাজ করছিল। আজ মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা সরকারের দৃষ্টি আকর্ষণ করে ও অতি দ্রুত দেবীগঞ্জ কলেজ জাতীয়করণের দাবি জানায়।

প্রসংগত, সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়  থেকে প্রকাশিত প্রজ্ঞাপনে জাতীয়করণের জন্য দেবীগঞ্জে অবস্থিত দেবীগঞ্জ ডিগ্রী মহিলা কলেজ এর নাম উল্লেখ করা হয়। এর পরেই বিষয়টি টক অফ দ্যা সিটি-তে পরিণত হয়।

Share This:

এই পেইজের আরও খবর

দেবীগঞ্জে জেএমবি সন্দেহে আটক ২ 

index

নাজমুস সাকিব, পঞ্চগড়, ১৩ জুন : পঞ্চগড়ের দেবীগঞ্জে নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে খুটামারী এলাকায় বিশেষ অভিযানে পুলিশ তাদের আটক করে। এরা হলেন- উপজেলা সদরের খুটামারী ডাঙ্গাপাড়া গ্রামের মোফাজ্জলের ছেলে আবু বকর সিদ্দিক (২৯) এবং কামাতপাড়া গ্রামের দুদু মিয়ার ছেলে আয়নাল হক (৩০)।

এছাড়া শনিবার রাতভর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে তিন শিবিরকর্মীসহ আরও ২১ জনকে গ্রেফতার করা হয়। এদের বিরুদ্ধে নাশকতা চেষ্টাসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার মোহন্ত বলেন, আটক দুইজনকে জেএমবি সদস্য বলে সন্দেহ করা হচ্ছে। তবে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

দেবীগঞ্জে ডাকাতি 

30971

নাজমুস সাকিব,  পঞ্চগড়, ৪ জুন : পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলা সদরের সাহাপাড়া এলাকার বিশিষ্ট হোটেল ব্যবসায়ী দীপক চন্দ্র সাহার বাসায় গতকাল রাত আনুমানিক ৩টার পর ডাকাতি হয়। দীপক চন্দ্র সাহার ছেলে রামকৃষ্ণ সাহার সাথে ফোনে যোগাযোগ করলে তিনি এ কথা জানান। ৬/৭ জনের একটি দল দেশীয় অস্ত্রের মুখে পরিবারের ৫ সদস্যকে জিম্মি করে। এর পর বাসায় থাকা প্রায় ১৩ ভরি স্বর্ণালংকার ও প্রায় ৮০ হাজার টাকা নিয়ে যায়।

উল্লেখ্য ডাকাত দলটি একই রাতে প্রথমে পার্শ্ববর্তী ব্যবসায়ী নন্দন সাহার রাইস মিলের নৈশ প্রহরীকে বেঁধে রাখে ও সেখানে ডাকাতি চালায়। তবে সেখানকার কারও সাথে এখন পর্যন্ত যোগাযোগ করা
সম্ভব হয় নি।

ডাকাতরা একটি মোটর সাইকেল সঙ্গে নিলেও পরে তা দেবীগঞ্জ বাজারে ফেলে রেখে চলে যায়। এদিকে এ ঘটনায় ভক্তভোগীরা এখনো কোন মামলা করে
নি। তবে দেবীগঞ্জ থানার এসআই দীপেন দেবনাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে
তিনি জানান।

Share This:

এই পেইজের আরও খবর

পঞ্চগড়ে পুরোহিত হত্যা মামলায় তিনজন রিমান্ডে 

court-verdict_195915

পঞ্চগড়,  ২৮ ফেব্রুয়ারি : পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের ঘটনায় পৃথক দুইটি মামলায় গ্রেফতার তিন আসামির প্রত্যেককে ১৮ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

শনিবার দুপুরে শুনানি শেষে দেবীগঞ্জ আমলি আদালত-২ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারজিয়া খাতুন এই আদেশ দেন।

এর আগে আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ও দেবীগঞ্জ থানার ওসি (তদন্ত) আয়ুব আলী দুই মামলায় প্রত্যেকর ১০ দিন ও ২০ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চান।

রিমান্ডের আবেদনপ্রাপ্ত আসামিরা হলেন- দেবীগঞ্জের সুন্দরদীঘি ইউনিয়নের কালিরডাংগা গ্রামের হারিজ আলী, একই উপজেলার দন্ডপাল ইউনিয়নের প্রধানাবাদ গ্রামের রমজান আলী এবং উপজেলা সদরের কামাত পাড়া গ্রামের আলমগীর হোসেন।

গত বৃহষ্পতিবার গভীর রাতে পুলিশের একটি বিশেষ দল বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করে। এর আগে একই মামলায় গ্রেফতার অপর তিন আসামির প্রত্যেককে ১৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন একই আদালত। পুলিশি জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ এই আসামিদের গ্রেফতার করে।

এদিকে পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে জেলা পূজা উৎযাপন পরিষদের ডাকে শনিবার শহরের শেরে বাংলা পার্ক মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচিতে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের কর্মী সমর্থকরা অংশ নেন।

গত ২১ ফেব্রুয়ারি রোববার সকালে দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়ার পাশে শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত মহারাজ জগেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র রায় নামে এক পূজারি গুলিবিদ্ধ হন।

Share This:

এই পেইজের আরও খবর

মঠপ্রধান হত্যার পুরো রহস্য জেনেছে পুলিশ 

6333

পঞ্চগড়, ২৬ ফেব্রুয়ারি : পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের অধ্যক্ষ হত্যার পুরো রহস্য উদঘাটন করতে পেরেছে বলে জানিয়েছে পুলিশ। হত্যায় জড়িত নিষিদ্ধঘোষিত জেএমবির আরও তিন সদস্যকে গ্রেপ্তার করেছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ বলছে, তাদের একজন সরাসরি ওই হত্যায় অংশ নেয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে দেবীগঞ্জ থানাচত্বরে সংবাদ সম্মেলনে এসব কথা জানান রংপুর অঞ্চলের পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) হুমায়ুন কবির। তদন্তের স্বার্থে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম জানায়নি পুলিশ।

পুলিশ বলছে, ওই এলাকার একটি বাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর আগে রংপুরে কুনিও হোশি হত্যা, দিনাজপুরে খ্রিষ্টান পাদরি ও হোমিও চিকিৎসককে হত্যার চেষ্টার ঘটনায় ব্যবহৃত অস্ত্রের সঙ্গে এসব অস্ত্রের মিল রয়েছে।

ডিআইজি হুমায়ুন বলেন, তাঁরা হত্যাকাণ্ডের পুরো রহস্য উদঘাটন করতে পেরেছেন। হত্যাকাণ্ডে মোট আটজন জড়িত ছিলেন। এ পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য দুজনকেও শিগগিরই ধরা হবে। হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি পিস্তল, পাঁচটি গুলি, তিনটি ম্যাগাজিন, তিনটি ছুরি ও তিনটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

ডিআইজি হুমায়ুন বলেন, এর আগে গ্রেপ্তার হওয়া দুই জেএমবি সদস্যর দেওয়া তথ্যের ভিত্তিতে এই তিনজনকে গ্রেপ্তার করা হলো।

গত রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় হিন্দু মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে (৫০) গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। গুলিবিদ্ধ হন মঠের একজন সাধু। ওই দিন রাতে ওই এলাকায় নিজ নিজ বাড়ি থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্য খলিলুর রহমান ও বাবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। জাহাঙ্গীর আলম (৩০) নামে ছাত্রশিবিরের আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

হত্যাকাণ্ডের পর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করে বলে দাবি করেছে জঙ্গিগোষ্ঠীর ইন্টারনেটভিত্তিক তৎপরতা নজরদারিতে যুক্ত যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। সাইটের প্রধান রিটা কাৎজ এক টুইটার বার্তায় এ কথা জানান।

আইএসের এই দায় স্বীকারের বিষয়টিকে নাকচ করে দেয় পুলিশ।

গত ২৮ সেপ্টেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ বিভিন্ন জেলায় দুই বিদেশি নাগরিক হত্যা, একাধিক খ্রিষ্টান পাদরিকে হত্যার চেষ্টা এবং আহমদিয়া ও শিয়া সম্প্রদায়ের মসজিদে বোমা হামলাসহ নয়টি ঘটনায় আইএস দায় স্বীকার করেছিল, যা আন্তর্জাতিক গণমাধ্যমেও এসেছিল। তবে শুরু থেকেই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এসব দাবি জোরালোভাবে নাকচ করে বলা হয়েছে, এ দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। পঞ্চগড়ে গতকালের আগে সর্বশেষ ঘটনা ঘটেছিল গত ৭ জানুয়ারি ঝিনাইদহে। ওই দিন সেখানে ধর্মান্তরিত এক হোমিও চিকিৎসককে দুর্বৃত্তরা হত্যা করে।

Share This:

এই পেইজের আরও খবর

পুরোহিত হত্যা; তিন আসামি ১৫ দিনের রিমান্ডে 

365

পঞ্চগড়, ২৩ ফেব্রুয়ারি : পঞ্চগড়ের দেবীগঞ্জে মন্দিরের পুরোহিতকে ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার তিন আসামির বিরুদ্ধে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার দুপুরে আসামিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মদ মারজিয়া খাতুন এ আদেশ দেন।

পিপি আমিনুর রহমান জানান, আসামিদের আদালতের হাজির করে পুলিশের পক্ষ থেকে দুই মামলায় মোট ২০ দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে বিচারক প্রত্যেককে মোট ১৫ দিন করে হেফাজত মঞ্জুর করেন। এর মধ্যে হত্যা মামলায় ১০ দিন ও বিস্ফোরক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গ্রেফতার তিন আসামি হলেন- খলিলুর রহমান (৫৫), বাবুল হোসেন (২৮) ও জাহাঙ্গীর হোসেন। এদের মধ্যে প্রথম দুজন ‘জেএমবি সদস্য’ এবং অন্যজন ইসলামী ছাত্রশিবিরের স্থানীয় নেতা বলে পুলিশের দাবি।

প্রসঙ্গত, রবিবার সকালে দেবীগঞ্জের সোনাপোতা গ্রামের সন্তগৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। পালানোর আগে তাদের গুলি ও বোমায় আহত হন আরও দুজন।

Share This:

এই পেইজের আরও খবর

পুরোহিত হত্যায় আরেকজন আটক 

1456117044

পঞ্চগড়, ২২ ফেব্রুয়ারি : পঞ্চগড়ের দেবীগঞ্জে হিন্দু ধর্মগুরুকে হত্যায় জড়িত সন্দেহে বাবুল (৪০) নামে আরেকজনকে আটক করেছে পুলিশ।

রবিবার রাতে উপজেলার দণ্ডপাল ইউনিয়নের মাটিয়াপাড়া গ্রামের একটি ইটভাটা থেকে বাবুলকে আটক করা হয়। দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আইয়ুব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে একই ঘটনায় খলিলুর রহমান (৪৫) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশ। তার বাড়ি দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা গ্রামে। আটক দুজনই  জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জড়িত থাকতে পারে বলে সন্দেহ পুলিশের।

এদিকে, এ ঘটনায় নিহত অধ্যক্ষের বড় ভাই রবীন্দ্রচন্দ্র রায় বাদী হয়ে অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ছাড়া অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় পুলিশ।

গতকাল রোববার সকাল ৭টার দিকে উপজেলায় শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে (৫০) গলা কেটে হত্যা করে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা। এ সময় গুলি করা হয় গোপাল চন্দ্র রায় (৩৫) নামের এক  সাধুকে। ককটেল হামলায় আহত হয়েছেন মঠের পাশের এলাকার নিতাই পদ দাস (৪০)। দুর্বত্তরা মোটরসাইকেলে করে এসে এ হামলায় অংশ নেয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

গুলিবিদ্ধ পুরোহিত গোপাল চন্দ্র রায়কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পঞ্চগড়ে পুরোহিতকে গলা কেটে হত্যা 

47411

পঞ্চগড়, ২১ ফেব্রুয়ারি : পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলা সদরে শ্রী শ্রী শান্ত গোরিয়ার মঠের অধ্যক্ষ জগ্বেশ্বর রায়কে (৫০) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় আরেক পুরোহিত গুলিবিদ্ধ হন।

আজ রবিবার সকাল ৭টার দিকে দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়া নদী সংলগ্ন শ্রীশ্রী শান্ত গোরিয়ার মঠে এ ঘটনা ঘটে।

দেবীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকাল ৭টায় একটি মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত গৌড়িয়ার মঠ সংলগ্ন বাড়িতে ঢুকে মঠের প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়ের ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে।

মন্দিরের পূজারী গোপাল (৩৫) বাধা দিতে এলে তাকেও গুলি করে দুর্বৃত্তরা। পায়ে গুলিবিদ্ধ গোপালকে পঞ্চগড় সদর হাসপাতালে নেয়া হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

পঞ্চগড়ে মেছো বাঘ উদ্ধার 

PANCHAGARH

পঞ্চগড়, ২৮ জানুয়ারি : পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তারা জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের টিটিহিপাড়া এলাকা থেকে বুধবার দুপুরে আহত অবস্থায় একটি মেছো বাঘ উদ্ধার করেছেন। বাঘটি এখন পঞ্চগড় বন বিভাগের হেফাজতে রয়েছে। আহত বাঘটিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বনবিভাগ ও স্থানীয়দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়ক পার হওয়ার সময় তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার মোবারক হোসেনের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে ছিটকে পড়ে। পরে স্থানীয় লোকজন আহত মেছো বাঘটিকে উদ্ধার করে জেলার সদর উপজেলার টিটিহিপাড়া এলাকার নকিবুলের বাড়িতে বেঁধে রাখে। খবর পেয়ে বন বিভাগ পঞ্চগড় রেঞ্জের কর্মকর্তারা বুধবার দুপুরে সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক প্রধানকে সঙ্গে নিয়ে মেছো বাঘটিকে উদ্ধার করে নিয়ে আসে।

সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক প্রধান জানান, আমাদের তিনদিকে ভারত এবং তাদের বনাঞ্চল থাকায় সেখান থেকে এসব বাঘের বাচ্চা সীমান্ত পেরিয়ে বাংলাদেশী লোকালয়ে আসছে।

বন বিভাগ পঞ্চগড় রেঞ্জের সদর উপজেলা বিট অফিসার গয়াপ্রসাদ পাল মেছো বাঘ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মেছো বাঘটি দুর্ঘটনায় অসুস্থ। তার বয়স আনুমানিক ৫ থেকে ৬ বছর। চিকিৎসকের মাধ্যমে বাঘটির চিকিৎসা চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

পঞ্চগড়ে মোটরসাইকেলের ২ আরোহী নিহত 

সড়ক দুর্ঘটনা

পঞ্চগড়, ১৯ জানুয়ারি : পঞ্চগড়ের দেবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে  উপজেলার সোনাহার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ডোমার উপজেলার উপ সহকারী কৃষি কর্মকর্তা স্বপন (৩৫)। তার বাড়ি গাইবান্ধা জেলায়। তিনি নীলফামারী জেলার ডোমার উপজেলায় চাকরি করতেন। অপরজন দেবীগঞ্জ উপজেলার সোনহার এলাকার মাছ ব্যবসায়ী জাকিরুল (৪৫)।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে সোনাহার এলাকা থেকে মোটরসাইকেলে করে নীলফামারী যাচ্ছিলেন স্বপন ও জাকিরুল। পথে মায়ের আঁচল নামে ঢাকা থেকে দেবীগঞ্জগামী একটি নৈশ কোচ তাদের বহনকারী মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার বলেন, দুর্ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা বাসটি আটক করে আগুন ধরিয়ে দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নেভায়। তিনি আরো জানান, মরদেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে।

Share This:

এই পেইজের আরও খবর

সাবেক ছিটমহলে শতকণ্ঠে জাতীয় সংগীত 

1336284

পঞ্চগড়, ১৬ ডিসেম্বর : সদ্য বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারা আজ বুধবার প্রথম বাংলাদেশের নাগরিক হিসেবে মহান বিজয় দিবস উদ্যাপন করছেন। দিবসটি উপলক্ষে পঞ্চগড় সদরের সদ্য বিলুপ্ত গারাতি ছিটমহলে এক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। সেখানে বিশিষ্ট সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে শতকণ্ঠে জাতীয় সংগীত গাওয়া হবে। দেশের গানও পরিবেশন করা হবে। আজকের আয়োজন উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের ব্রিফ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন জানান, আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আজ সকাল থেকেই অনুষ্ঠান শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। ৩০ মিনিটের মূল অনুষ্ঠান শুরু হবে বেলা আড়াইটায়। চ্যানেল আই অনুষ্ঠানটি সম্প্রচার করবে। মূল অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে ১২টি টিভি চ্যানেল।

বন্যার নেতৃত্বে সংগীত আয়োজনে কণ্ঠ দেবেন সুরের ধারা, পঞ্চগড়ের দুটি স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় শিল্পকলা একাডেমির শিল্পীরা। গ্রামীণফোন ও চ্যানেল আইয়ের এই উদ্যোগে বন্যার একক সংগীতও থাকবে। আজকের আয়োজনকে সামনে রেখে গতকাল সন্ধ্যায় চূড়ান্ত মহড়া করেন বন্যা। এ সময় তিনি বলেন, অধুনালুপ্ত ছিটমহলবাসীদের প্রথম বিজয় দিবসে আমরা সবাই মিলে জাতীয় সংগীত গাইব। পুরো দেশবাসী তাঁদের সঙ্গে অংশ নেবেন।

Share This:

এই পেইজের আরও খবর

পঞ্চগড়ে পরিবহন ধর্মঘট আজও চলছে 

p_19033

পঞ্চগড় : মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের দাবিতে পঞ্চগড়ে মোটর মালিক ও শ্রমিক সংগঠনগুলোর ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আজ সোমবারও চলছে। এ কারণে জরুরি সেবা সংক্রান্ত যানবাহন ছাড়া অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটের সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের উদ্যোগে ধর্মঘট প্রত্যাহার ও দাবি নিয়ে আলোচনার জন্য গতকাল রবিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বৈঠক হয়। বৈঠকে দাবি মেনে নেওয়ার সুস্পষ্ট ঘোষণা না আসায় ধর্মঘট অব্যাহত রাখেন শ্রমিক নেতারা।

এদিকে দুদিন ধরে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

Share This:

এই পেইজের আরও খবর