২৩ মে ২০১৭
রাত ১:২৬, মঙ্গলবার

পত্নীতলায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ফ্রি ডায়াবেটিক ক্যাম্পেইন

পত্নীতলায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ফ্রি ডায়াবেটিক ক্যাম্পেইন 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৯ মে : পত্নীতলা ডায়াবেটিক সমিতির ব্যবস্থাপনায় পবিত্র মাহে রমজান উপলক্ষে নজিপুর পুরাতন বাজার পত্নীতলা ডায়াবেটিক সমিতির কার্যালয়ে শুক্রবার ফ্রি ডায়াবেটিক ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পত্নীতলা ডায়াবেটিক সমিতির সভাপতি আব্দুল গাফফারের সভাপতিত্বে ও আবুল কালাম আজাদের পরিচালনায় রোগীদের ফ্রি ক্যাম্পেইনের উদ্বোধন করেন, জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইছাহাক হোসেন, পত্নীতলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রঞ্জন চৌধুরী, পত্নীতলা ডায়াবেটিক সমিতির চিকিৎসক বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার ডাঃ গোপাল চন্দ্র, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম নুরুল ইসলাম, পত্নীতলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, সাংবাদিক দিলিপ চৌহান সহ উপজেলার বিভিন্ন ইউপির চেয়ারম্যান, ডায়াবেটিক রোগী, সূধীজন প্রমূখ।

ফ্রি ডায়াবেটিক ক্যাম্পে শতাধিক রোগীর চিকিৎসা দেয়া হয়েছে বলে পত্নীতলা ডায়াবেটিক সমিতি সূত্রে জানাগেছে।

Share This:

এই পেইজের আরও খবর

রড ছাড়াই নির্মান, ৩দিনের মাথাই ভেঙ্গে পড়েছে কালভার্ট 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৯ মে : পত্নীতলায় উপজেলার নজিপুর ইউনিয়ন পরিষদের নাদৌড়-বেংডোম সড়কে দুটি কালভার্টের নির্মান কাজে রড ছাড়াই নিম্ন মানের ইটের খোয়া ও সিমেন্ট ব্যবহার করায় নির্মানের মাত্র ৩দিনের মাথাই ভেঙ্গে পড়েছে একটি কালভার্ট। এঘটনায় স্থানীদের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। বইছে আলোচনার ঝড়।

এলাকাবাসী জানায়, এলজিইডির তত্বাবধানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা কালভার্ট দুটির নির্মান কাজ বাস্তবায়ন করেছে। চলতি অর্থ বছরের এপ্রিল মাসে পত্নীতলায় এ গ্রামীন সড়কটিতে দুটি কালভার্টের নির্মান কাজ আরম্ভ হয়। কাজটি বাস্তবায়ন করেছে নজিপুর ইউনিয়ন পরিষদ।

গ্রামবাসী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানাগেছে, সংশ্লিষ্ট বিভাগের একজন তদারকি কর্মকর্তা ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারের উপস্থিতিতেই কালভার্ট দুটির নির্মান কাজ শেষ করা হয়েছে।

এলজিইডির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাকে না জানিয়েই একটি কালভার্টের ঢালাইয়ের কাজ শেষ করেছেন ইউপি সদস্য। কাজটি করার পরপরই ভেঙ্গে পড়েছে।

এব্যাপারে পত্নীতলা উপজেলা এলজিইডি প্রকৌশলী তোফায়েল আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কালভার্টটি পূনঃঢালাই কাজ সম্পন্ন করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির শিক্ষার্থী 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৮ মে : পত্নীতলায় প্রশাসনের হস্তক্ষেপে বৃহস্পতিবার উপজেলার মাটিন্দর ইউপির শুরহট্টি দরগাপাড়া গ্রামের অষ্টম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে।

জানাগেছে, উপজেলার মাটিন্দর ইউপির শুরহট্টি দরগাপাড়া গ্রামের আঃ রশিদের মেয়ে মিমা নাজমীন (১৪) মহাদেবপুর কুঞ্জবন বন্দর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থী। পারিবারিক ভাবে বৃহস্পতিবার তার বিয়ে আয়োজন করা হয়। বরযাত্রি মহাদেবপুর উপজেলা থেকে ৩টি মাইক্রো নিয়ে আঃ রশিদের বাড়িতে আসে এবং খাওয়া দাওয়া করছে এমতাবস্থায় খেবর পেয়ে প্নিীতলা থানা পুলিশের একটি দল এবং মাটিন্দর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

পুলিশ আসছে এমন সংবাদ পেয়ে বরযাত্রী এবং কনে পক্ষের লোকজন এসময় বাড়ি ঘর ছেড়ে পালিয়ে গেলে পুলিশ কোন পক্ষকে আটক করতে পারেনি।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় প্রায় ৬কিঃমিঃ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৮ মে : এলজিইডি নওগাঁর বাস্তবায়নে ৩ কোটি ৩০ লক্ষ ৮ হাজার ২৪৭ টাকা ব্যায়ে নির্মিত পত্নীতলা জিসি-বাঁকরইল আরএইচডি ভায়া মাধাইনগর পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার (৫হাজার ৯৬২ মিঃ) সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন বৃহস্পতিবার জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে করেছেন।

উক্ত সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে মহষেপুর মাঠে এক বিশাল জনসভার আয়োজন করা হয়। পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইছাহাক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, বাবু নির্মল কুমার ঘোষ, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, আবুল কালাম আজাদ, উপজেলা এলজিইডি এর সহকারী প্রকৌশলী নুরল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী খালেদুল ইসলাম, পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কাশেম সহ উক্ত সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান ইথেন এন্টার প্রাইজ নওগাঁর সদস্যগন, অন্যান্য নেতাকর্মীবৃন্দ ।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় শিক্ষার সার্বিক মান উন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৫ মে : শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে পত্নীতলায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতা-২০১৭ এর পুরষ্কার বিতরন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে শিক্ষার সার্বিক মান উন্নয়নের জন্য সোমবার উপজেলা অডিটরিয়াম হল রুমে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে। বর্তমানে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পূর্বের চেয়ে এখন শিক্ষার্থীরা গাইড বই পড়া বাদ দিয়ে মূল বই পড়তে বেশী আগ্রহী হয়ে উঠেছে। এতে করে শিক্ষার মান বাড়তে শুরু করেছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল গাফফার, সিনিয়র সহ-সভাপতি বাবু নির্মল কুমার ঘোষ সহ অন্যান্য কর্মকর্তা, প্রধান শিক্ষক, শিক্ষার্থী ও সূধীজন প্রমূখ।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় সরকারীভাবে গম ক্রয়ের উদ্বোধন 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৫ মে : পত্নীতলায় সোমবার সরকারী ভাবে গম ক্রয়ের উদ্বোধন উপজেলা খাদ্য গুদাম চত্বরে করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সভাপতিত্বে উক্ত উদ্বধোনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গম ক্রয়ের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য কর্মকর্তা আরমান আলী, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা, পত্নীতলা খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান মিঞা সহ অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, কৃষক সূধীজন প্রমূখ।

চলতি মৌশুমে পত্নীতলায় ৪০১ মেঃ টন গম ক্রয়ের লক্ষ মাত্রা নির্ধারন করা হয়েছে। এতে নজিপুর সদর খাদ্য গুদামে ১১৮ মেঃটন এবং পত্নীতলা খাদ্য গুদামে ২৮৩ মেঃটন গম প্রতি কেজি ২৮টাকা দরে ক্রয় করা হবে বলে উপজেলা খাদ্য কর্মকর্তা আরমান আলী জানান।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় আটককৃত মাদক দ্রব্য আনুষ্ঠানিকভাবে ধ্বংস 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৫ মে : পত্নীতলায় ১৪বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বি.জি.বি)’র আয়োজনে সোমবার ক্যাম্প চত্বরে ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তত্তাবধানে সদর পত্নীতলা, পোরশা, সাপাহার সহ ধামইরহাট এই চার উপজেলার বিওপি এলাকার ১২৭ কিঃমিঃ সীমান্ত হতে গত (সেপ্টেম্বর/২০১৪ হতে ৩০ এপ্রিল/২০১৭) ২বছর ৮মাসে আটককৃত বিভিন্ন প্রকার মাদক দ্রব্য আনুষ্ঠানিক ভাবে ধ্বংস করা হয়েছে।

১৪ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বি.জি.বি)’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আলী রেজা ইঞ্জিনিয়ার্স এর সভাপতিত্বে উক্ত মাদকদ্রব্য ধ্বংস কালে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পত্নীতলার আব্দুল করিম, নওগাঁ পুলিশ সুপারের প্রতিনিধি কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশসারেট কার্যালয় নওগাঁর ইন্সপেক্টর সুভাষ চন্দ্র মজুমদার, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর নওগাঁ সার্কেলের সহকারী পরিচালক রাজীউর রহমান, নওগাঁ প্রেসক্লাবের সভাপতি ইমরুল কায়েশ, পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি ও দূর্নীতি প্রতিরোধ কমিটি পত্নীতলার সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, পত্নীতলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ, সূধীজন ও বি.জি.বি সদস্যবৃন্দ প্রমূখ।

এসময় ৬৬লক্ষ ৭৭ হাজার ৬শ টাকা মূল্যের ১৬হাজার ৬৯৪ বোতল ভারতীয় ফেন্সিডিল, ৩০লক্ষ ৩৯ হাজার টাকা মূল্যের ২হাজার ২৬ বোতল বিদেশী মদ, ৩৬ হাজার টাকা মূল্যের ১০৮গ্রাম হেরোইন, ২লক্ষ ৭ হাজার টাকা মূল্যের ৬৯০ পিচ ইয়াবা ট্যাবলেট, ২লক্ষ ৫৩ হাজার ৮শ টাকা মূল্যের ২হাজার ৫৩৮ পিচ সেনেগ্রা/ভায়াগ্রা এবং বেটনোসেল ট্যাবলেট, ৪লক্ষ ৩০হাজার ৫শ টাকা মূল্যের ১হাজার ৪৩৫ পিচ বুফেনরফিন ইঞ্জেকশন এ্যম্পুল, ১৩হাজার ২শ টাকা মূল্যের ১.৩২০ কেজি গাঁজা ও ৭হাজার ৬শ টাকা মূল্যের ১৯ বোতল ভারতীয় কিং ফ্রেসর বিয়ার। সর্বমোট ১কোটি ৬লক্ষ ৬৪হাজার ৭শটাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদক দ্রব্য আনুষ্ঠানিক ভাবে ধ্বংস করা হয়।

ধ্বংস কালে ১৪ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বি.জি.বি)’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আলী রেজা ইঞ্জিনিয়ার্স বলেন, মাদক পাচার রোধে অত্র ব্যাটেলিয়নের প্রতিটি সদস্য অত্যন্ত তৎপর এবং বদ্ধ পরিকর। এব্যাপারে তিনি স্থানীয় প্রশাসন ও সাংবাদিকসহ সকল মহলের ব্যক্তিবর্গের সহযোগীতা কামনা করেন।

Share This:

এই পেইজের আরও খবর

মধ্যম আয়ের বাংলাদেশ বিনির্মানে নারী নেত্রীরাই এগিয়ে আসবে 

00

দিলিপ চৌহান, পত্নীতলা, নওগাঁ, ১৪ মে : পত্নীতলার দিবর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের আয়োজনে রবিবার দিনব্যাপি নারী নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণের উদ্বোধনীতে দিবর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার বলেন, মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশকে এগিয়ে নিতে স্বাস্থ্য সেবার দিকে সরকার সুদৃষ্টি দিয়েছে। আমরা কয়েকজন জনপ্রতিনিধি গোটা ইউনিয়নের পরিবর্তন ঘটাতে পারবো না, সেজন্য আপনারা যারা নারী নেত্রী আপনাদেরকে এই গুরু দায়িত্ব নিতে হবে। আমরা আপনাদের সব ধরণের সহায়তা করতে প্রস্তুত আছি। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মধ্যম আয়ের বাংলাদেশ বিনির্মানে নারী নেত্রীরাই এগিয়ে আসবে বলে আমি মনে করি।

দিনব্যাপি স্বাস্থ্যসেবা ও নাগরিক অধিকার বিষয়ক প্রশিক্ষণে দিবর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রশিক্ষিত ১৮জন নারী নেত্রী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্টের প্রোগ্রাম অফিসার আসির উদ্দীন, শাহিনা আক্তার এবং সমন্বয়কারী হারুনুর রশিদ।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় ইউনিয়ন পরিষদ সচিবের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ৩ মে : পত্নীতলায় উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের সচিব মোকলেছুর রহমান (৫৫) মঙ্গলবার দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

জানাগেছে, উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের সচিব পদে মোকলেছুর রহমান দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। সে উপজেলা সদর নজিপুর ঠুকনি পাড়া এলাকায় বসবাস করতো। তার গ্রামের বাড়ি উপজেলার শিহাড়া ইউপির কৈবত্য খন্ডে। মোকলেছুর রহমান মঙ্গলবার তার গ্রামের বাড়ি যায় এবং সেখানে সে রাত্রি যাপন কালে নিজ শয়ন কক্ষে গলায় দড়ির ফাঁস দিয়ে আত্ম হত্যা করে। তার পিতার নাম মৃত মফিজ উদ্দীন।

এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, বুধবার পুলিশ খবর পেয়ে তার মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ মর্গে প্রেরন করেছে। এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে। মামলা নং-৮। তাং- ০৩/০৫/২০১৭ইং।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় মে দিবস পালন 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১ মে : মহান মে দিবস উপলক্ষে “শ্রমিক-মালিক গড়বো দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় পত্নীতলায় বিভিন্ন শ্রমীক সংগঠনের উদ্যোগে সোমবার সকালে স্ব-স্ব শ্রমীক সংগঠনের কার্যালয়ে পতাকা উত্তোলন শেষে কালো ব্যাজ পরিধান করে বর্ণাঢ্য র‌্যালী সহ পৃথক পৃথক ভাবে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও তবারক বিতরন করা হয়েছে।

উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় পত্নীতলা জাতীয় শ্রমিক লীগের র‌্যালী শেষে সভাপতি দেওয়ান আঃ রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার এমপি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইছাহাক হোসেন, সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, বাবু নির্মল কুমার ঘোষ, আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর সভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, পত্নীতলা জাতীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক রতন কুমার, দিলিপ চৌহান প্রমূখ।

অপর দিকে পত্নীতলা উপজেলা ইমারত নির্মান শ্রমীক ইউনিয়ন একটি বর্নাঢ্য র‌্যালী নিয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নিজস্ব কার্যালয়ে পত্নীতলা ইমারত নির্মান শ্রমীক ইউনিয়নের সভাপতি পত্নীতলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় মে দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত কৃষি সম্প্রসারন কর্মকর্তা পত্নীতলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, ইমারত নির্মান শ্রমীক ইউনিয়নের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, সংগঠনের সহ-সভাপতি রেজাউল ইসলাম কালু, সাধারন সম্পাদক বিপুল চন্দ্র, দি হাঙ্গার প্রজেক্ট নওগাঁর এলাকা সমন্বয়কারী আছির উদ্দীন।

এসময় সভায় উপস্থিত ছিলেন পত্নীতলা থানার এস,আই রবিউল ইসলাম, উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রেজাউল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার আমিনুল ইসলাম, পত্নীতলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, বিরেস কুমার সাহা, সুভাষ কুমার, অভিলাষ চন্দ্র কর্মকার, নওশাদ আলী, আব্দুর রশিদ ইসমাইল হোসেন, ভুট্টু সরদার সহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন আলহাজ্ব খয়বর আলী।

এবাদেও উপজেলার বিভিন্ন স্থানে বাস শ্রমিক সংগঠন, ট্রাক শ্রমিক সংগঠন, রিক্সা-ভ্যান শ্রমিক সংগঠন, ভুটভুটি শ্রমিক সংগঠন, ইজি বাইক শ্রমিক সংগঠন, করাত কল শ্রমিক সংগঠন, হোটেল শ্রমিক সংগঠন সহ অন্যান্য শ্রমিক সংগঠন গুলো পৃথক-পৃথক ভাবে র‌্যালী ও স্ব-স্ব কার্যালয়ে মিলাদ এবং দোয়া মাহফিল শেষে তবারক বিতরণ করেছে।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে 

0000

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ৩০ এপ্রিল : পত্নীতলা থানা পুলিশের আয়াজনে শনিবার সন্ধ্যায় থানা চত্বরে জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলার মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের আত্মসমর্পন করান নওগাঁ জেলা পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম পিপিএম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ যারা মাদক ব্যবসা ও মাদক সেবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য এখানে উপস্থিত হয়েছেন তাদের জন্য ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, পুলিশ-জনতা সবাই ঐক্য বদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদকের ভয়াল গ্রাস আমাদের সমাজের তরুনদের কুরে কুরে খেয়ে ফেলছে, আমরা সেটা হতে দিতে পারি না। মাদক যেমন সমাজের জন্য অভিশাপ তেমনি পরিবারের জন্যও অভিশাপ। তাই মাদককে যে কোন মূল্যে সমাজ থেকে বিতাড়িত করে আগামী প্রজন্মের জন্য সুস্থ্য সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে দিতে হবে আমাদেরকেই।

এর জন্য সমাজের প্রত্যেক স্তরের জনসাধারণকে মাদকের ব্যাপারে পুলিশকে তথ্য দিতে অনুরোধ করেন। আর যদি কেউ আবার মাদকের সাথে যুক্ত হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে। একই ভাবে সন্ত্রাসীর কোন দল, জাত বা ধর্ম নাই। সন্ত্রাসী যেই হোক না কেন তাদেরকে প্রতিহত করা হবে। জঙ্গীবাদী, অপশক্তি সমাজে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। দলমত নির্বিশেষে সকলকে এই অপশক্তির বিরুদ্ধে প্রতিহত করার আহব্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার সাপাহার সার্কেল ও অতিরিক্ত দায়িত্ব পত্নীতলার সামিউল আলম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইছাহাক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নির্মল কুমার ঘোষ, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু সহ সকল কর্মকর্তা, চেয়ারম্যানবৃন্দ, সূধীজন প্রমূখ।

Share This:

এই পেইজের আরও খবর

ইরি-বোরোর ফলন বিপর্যয়ের আশঙ্কায় কৃষকেরা 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ২৪ এপ্রিল : পত্নীতলায় হঠাৎ কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির ফলে বোরো ধান ও রবি শস্যের ব্যাপক ক্ষতি ও ফলন বিপর্যয়ের আশংকা দেখা দিয়েছে। এতে বরেন্দ্র অধ্যষিত এই অঞ্চলের মাঠ পর্যায়ে জিরা জাতের ধানে ক্ষতি সাধন হয়েছে সবচেয়ে বেশি। জমিতে বৃষ্টির পানি জমে যাওয়ার ফলে ইরি-বোরো ও রবি শস্যের ফলন বিপর্যয়ের আশঙ্কায় অত্রাঞ্চলের কৃষকেরা। এছাড়াও শ্রমিক সংকট নিয়েও আগাম আশঙ্কায় পড়েছে কৃষকরা।

চলতি মৌসুমে এই অঞ্চলের কৃষকরা ইরি-বোরো ধানের ভাল ফলনের বুকভরা আশা বাধলেও গত কয়েক দিনের কালবৈশাখী ঝড়, শীলা বৃষ্টিতে ধানের ক্ষতি হওয়ায় আশানুরুপ ফলন নিয়ে চাষিরা শংকায় পড়েছে। এবারে কৃষি অধিদপ্তরের পরামর্শে আধুনিক পদ্ধতিতে উপজেলায় বোরো ধানের আবাদে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি ফলনের আশা করলেও হতাশ হয়ে পড়েছে কৃষকরা। এবাদেও গত কয়েক দিনের কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির কারনে অত্র এলাকার আম, লিচু সহ অন্যান্য ফলেরও ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরে উপজেলায় ২০হাজার ৪৫০হেক্টর জমিতে ইরি-বোরোর চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তার চেয়ে বেশি জমিতে ইরি-বোরোর চাষ হয়েছে। কিন্তু গত কয়েক দিনের কালবৈশাখী ঝড় ও মসুলধারে বৃষ্টির কারণে বিশেষ করে জিরা জাতের ধানের ক্ষতি সাধন হয়েছে। তবে, এ মহুর্তে আবহাওয়া ভাল হয়ে গেলে ক্ষতি পুষিয়ে ওঠার সম্ভাবনাও রয়েছে।

উপজেলার কৃষ্ণপুর গ্রামের কৃষক ময়েন উদ্দীন জানান, কয়েক দিনের টানা বৃষ্টি ও কাল-বৈশাখী ঝড়ে অত্র এলাকার অধিকাংশ বোরো ধান মাটিতে নুয়ে পড়েছে এতে করে ফলন কম হওয়ার আশংকা রয়েছে।

উপজেলার শিবপুর বাজারের ক্ষুদ্র ব্যবসায়ি ফারুক জানান, এবারে আগাম ঝড় বৃষ্টি শুরু হওয়ায় ধানের ফলন যেমন কম হবে তেমনি শ্রমিকের চাহিদাও বেড়ে যেতে পারে। গতবছর দুর্যোগ পূর্ণ আবহাওয়ার কারনে অত্রাঞ্চলের কৃষকরা শ্রমিক সংকটে পড়ে বাধ্য হয়ে যেমন ৭/৯ কেজি ধানের বিনিময়ে প্রতি মন ধান কেটে ঘরে তুলেছিল, তেমনি এবারেও আগাম বৃষ্টি পাতের কারনে আবারো শ্রমিক সংকটের আশঙ্কা করছে কৃষকরা।

উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার জানান, আমার অধিদপ্তরের লোকজন নিয়মিত মাঠ পরিদর্শন করছে। আমি নিজেও মাঠ ঘুরে দেখেছি। হঠাৎ কয়েক দিনের ঝড়, বৃষ্টিতে জিরা জাতের কিছু আধাপাকা ধান শুয়ে পড়েছে। তবে দুই তিন দিন রোদ হলে ফলনের তেমন কোন ক্ষতি হবার সম্ভাবনা নেই। ইতিমধ্যেই ধান পাকা শুরু হয়েছে, কয়েক দিনের মধ্যেই আংশিক ধান কাটা মাড়াই শুরু হবে। চলতি ইরি-বোরো মৌসুমে ভাল ফলনের সম্ভবনা রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাইলেজশনের আওতায় আনা হবে : হুইপ শহীদুজ্জামান সরকার 

0000

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ১৯ এপ্রিল : পত্নীতলায় পূঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ বুধবার বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দুলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাইলেজশনের আওতায় এনে সরকার শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নত করার প্রয়াশ চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মানষিক বিকাশ ঘটাতে লেখা পড়ার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা ও খেলা ধুলা অপরিহার্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ইছাহাক হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, নির্মল কুমার ঘোষ, আব্দুল খালেক চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াজেদ আলী মৃধা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা আলী সহ বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

এসময় প্রধান অতিথি পূঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয়কে নেটিজন আইটি লিমিটেডের আওতায় উপজেলার প্রথম ডিজিটাইলেজশন বিদ্যালয় হিসাবে উদ্বোধন করেন।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামী আটক 

15

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ৮ এপ্রিল : পত্নীতলায় বৃহস্পতিবার দিবাগত রাতে স্বামীর হাতে স্ত্রী হত্যার ঘটনায় ঘাতক স্বামীকে শনিবার ভোরে আটক করেছে পুলিশ।

স্থানীয় এলাকাবাসী ও থানা সুত্রে জানাগেছে, উপজেলার আমাইড় ইউপির পশ্চিম আড়াইল গ্রামের রায়হানের সাথে একই ইউপির দক্ষিণ আড়াইল গ্রামের আব্দুস সাত্তারের মেয়ে বানু খাতুন (২৫) এর কয়েক বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে তিনটি সন্তান আছে। তাদের পারিবারিক কলহের জের ধরে বৃহস্পতিবার রাতে রায়হান বানুকে হত্যা করে। গভীর রাতে গ্রামবাসী জানতে পেরে থানায় খবর দিলে পুলিশ মৃত দেহ থানায় নিয়ে যায়। এসময় বানুর স্বামী রায়হান পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। নিহত বানুর গলা ও শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

এঘটনায় বানুর বাবা আব্দুস সাত্তার শুক্রবার রাতেই পত্নীতলা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলা নং-১৪, তাং-০৭/০৪/২০১৭ইং।

বানুর বাবা আব্দুস সাত্তারের অভিযোগ, গত এক বছর পূর্বে তার মেয়ে জামাইয়ের সাথে স্থানীয় এক নারীর সাথে অবৈধ সম্পর্ক (পরকিয়া) চলছিল। তখন থেকেই তার মেয়ে জামাইয়ের মধ্যে পারিবারিক দ্বন্দ ও মনমালিন্য দেখা দেয় এবং মাঝে মধ্যেই তার মেয়ে বানুকে মানসিক ও শারীরিকভাবে নানামুখী নির্যাতন করতো রায়হান।

এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশ খবর পেয়ে শুক্রবার ঘটনাস্থল থেকে বানুর মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ মর্গে প্রেরণ করে। এসময় বানুর স্বামী রায়হান পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব না হলেও শনিবার ভোর রাতে পুলিশ পার্শ্ববর্তি বদলগাছী উপজেলা থেকে রায়হানকে আটক করেছে। আটক রায়হান পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছে।

Share This:

এই পেইজের আরও খবর

পত্নীতলায় স্বামীর হাতে স্ত্রী খুন 

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ), ৭ এপ্রিল : পত্নীতলায় পারিবারিক কলহের জের ধরে বৃহস্পতিবার দিবাগত রাতে স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছে।

জানাগেছে, উপজেলার আমাইড় ইউপির পশ্চিম আড়াইল গ্রামের রায়হানের সাথে একই এলাকার বানু (২৭) এর কয়েক বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে তিনটি সন্তান আছে। তাদের পারিবারিক কলহের জের ধরে বৃহস্পতিবার রাতে রায়হান পিটিয়ে বানুকে খুন করে। গভীর রাতে গ্রামবাসী জানতে পেরে থানায় খবর দিলে পুলিশ মৃত দেহ থানায় নিয়ে যায়।

এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশ খবর পেয়ে শুক্রবার ঘটনাস্থল থেকে বানুর মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ মর্গে প্রেরন করেছে। এসময় বানুর স্বামী রায়হান পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল।

Share This:

এই পেইজের আরও খবর