২৪ জুন ২০১৭
বিকাল ৪:৩৭, শনিবার

উত্তরাঞ্চলের পণ্যপরিবহন ধর্মঘট প্রত্যাহার

উত্তরাঞ্চলের পণ্যপরিবহন ধর্মঘট প্রত্যাহার 

655

নাটোর, ২৩ মে: দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পণ্যপরিবহণ ধর্মঘট পত্যাহার করেছে ট্রাক ট্যাংক লরি ্ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার বেলা পোনে ১১টার দিকে পণ্যপরিবহণ শ্রমিক নেতারা বৈঠকে বসে এই ঘোষণা দেন।

উল্লেখ্য, মহাসড়কে পুলিশি চাঁদাবাজি, অবৈধ যানচলাচল বন্ধ ও ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধসহ ৭ দফা দাবিতে গত রোববার থেকে এই ধর্মঘটের ডাক দেয় উত্তরাঞ্চলের ট্রাক ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

Share This:

এই পেইজের আরও খবর

এবার পোশাক পরেছে নাটোরের কলা! 

fcbzho9b-copy

নাটোর, ২২ ফেব্রুয়ারি : চাঁপাইনবাবগঞ্জের আম ও মেহেরপুরের বেগুনের পোশাক (ফ্রুট ব্যাগ) পরার গল্প এখন অনেকেরই জানা। তবে এ দেশের কলা যে জামা পরতে শুরু করেছে, তা হয়তো কারও জানা নেই। কলার জামা পরার গল্পটা জানা গেল আজ বুধবার সকালে নাটোর সদর উপজেলার রামপুরের কলাচাষি রফিকুল ইসলামের কলাবাগানে গিয়ে।

বালাইনাশকের ব্যবহার ছাড়াই শতভাগ রোগ ও পোকামাকড়ের আক্রমণমুক্ত কলা পেতে দেশে এই চাষিই প্রথম কলার কাঁদি বিশেষ ধরনের কাগজের ব্যাগে মুড়িয়েছেন। আজ মাঠ দিবস উদ্‌যাপনের মধ্য দিয়ে তিনি কলা সংরক্ষণের ফ্রুট ব্যাগ প্রযুক্তির বিষয়টি সাংবাদিকদের কাছে তুলে ধরেছেন। এ সময় বেশ কয়েকজন উদ্যান গবেষক ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বুধবার সকালে সরেজমিন রফিকুল ইসলামের কলাবাগানে গিয়ে দেখা যায়, প্রতিটি গাছের কলার কাঁদি বিশেষ ধরনের সাদা ও বাদামি রঙের কাগজের ব্যাগ দিয়ে মোড়ানো রয়েছে। কলাচাষি রফিকুল ইসলাম একেকটি ব্যাগ খুলে কলা দেখাচ্ছিলেন। ব্যাগ খুলতেই বের হয়ে আসছিল সতেজ, সবুজ পরিষ্কার কলা। কলার গায়ে দাগ নেই, ধুলা নেই, পোকামাকড় নেই; নেই রোগবালাই।

বাগানে দাঁড়িয়ে কলা সংরক্ষণ ব্যাগের ব্যাপারে কথা বললেন চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোশারফ উদ্দিন। তিনি বলেন, আম ও বেগুনের ফ্রুট ব্যাগ ব্যবহারের সাফল্য থেকে কলা সংরক্ষণে ব্যাগিং প্রযুক্তি বেছে নেওয়া হয়েছে। দেশে প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে নাটোরের এই বাগানে প্রযুক্তিটি ব্যবহার করা হয়েছে।

এতে বালাইনাশক ব্যবহার ছাড়াই পরিষ্কার ও রোগমুক্ত কলা উৎপাদন করা সম্ভব হচ্ছে। কলার রং সুন্দর হচ্ছে। পাকা কলা পাঁচ থেকে সাত দিন ভালো রাখা সম্ভব হচ্ছে। বিষমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন হওয়ায় ক্রেতারা সহজেই আকৃষ্ট হচ্ছেন।

মোশারফ উদ্দিন বলেন, বাজারের অন্য কলার চেয়ে এই কলার চাহিদা বহুগুণ বেশি হবে। তা ছাড়া এই প্রক্রিয়ার কারণে কলা বিদেশে রপ্তানি করা সহজ হবে। কলার সব গুণ অটুট থাকায় বিদেশিদের কাছেও এ দেশের কলার চাহিদা থাকবে। সর্বোপরি কলার ব্যাগগুলো পরিবেশবান্ধব কাগজ দিয়ে তৈরি। এটা ছিঁড়ে না যাওয়া পর্যন্ত বহুবার ব্যবহার করা যাবে। ফলে কৃষকের খরচ কম পড়বে।

কলাবাগানে উপস্থিত ঢাকার কল্যাণপুরের উদ্যান প্রশিক্ষণ কর্মকর্তা মো. জহুরুল ইসলাম বলেন, প্রচলিত পদ্ধতিতে কলাচাষিরা কলা সংগ্রহের তিন মাস আগে থেকে নিয়মিত কীটনাশক ও বালাইনাশক ব্যবহার করে আসছেন।

এমনকি কলা বাজারে নিয়ে যাওয়ার দিনও তাঁরা কীটনাশক ছিটান। এতে খাদ্যনিরাপত্তা বিঘ্নিত হয়। এখানকার মতো ব্যাগ ব্যবহার করা হলে কৃষকদের কীটনাশক ও বালাইনাশক ব্যবহার করার প্রয়োজন পড়বে না। কলাচাষিরা প্রচুর খরচ থেকে বাঁচবেন। উৎপাদনে মুনাফা বেশি পাবেন। ক্রেতারাও বিশুদ্ধ কলা খেতে পারবেন।

মাঠ দিবসে উপস্থিত কল্যাণপুর হর্টিকালচার সেন্টারের কৃষিবিদ আবু মো. মনিরুজ্জামান বলেন, রৌদ্রোজ্জ্বল দিনে ব্যাগিং করতে হবে। ব্যাগটি নষ্ট না হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে। কলার কাঁদির পড়ার পরপরই ব্যাগিং শুরু করা যেতে পারে। ব্যাগিং করার তারিখ প্রতিটি গাছের পাশে লিখে রাখলে কলার পরিপক্বতা সম্পর্কে ধারণা পাওয়া যাবে এবং ব্যাগ খুলে কলা সংগ্রহ করা সম্ভব হবে।

পরে কলাচাষি রফিকুল ইসলামের বাড়ির আঙিনায় ফ্রুট ব্যাগিং কার্যক্রম নিয়ে স্থানীয় কৃষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় উদ্যোক্তা মো. হানিফ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মল্লিকা সিড কোম্পানির স্বত্বাধিকারী এফ আর মালিক। সভায় উপস্থিত উদ্যান বিশেষজ্ঞরা কলাচাষিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সভায় রফিকুল ইসলাম বলেন, নাটোরের মাটি কলা চাষের জন্য উপযোগী। এখানে বিপুল পরিমাণ কলা উৎপাদিত হয়। কিন্তু চাষিরা ফলন ভালো পান না। বিজ্ঞানসম্মত সংরক্ষণ জ্ঞান না থাকায় কলার ভালো ক্রেতা পান না। প্রতিবছর লোকসান গুনতে হয়।

এ বিষয়টি উপলব্ধি করার পর তিনি চাঁপাইনবাবগঞ্জ ও মেহেরপুরে আম ও বেগুন সংরক্ষণে ফ্রুট ব্যাগিং সম্পর্কে ধারণা অর্জন করেন এবং কৃষি বিশেষজ্ঞদের পরামর্শ চান। তাঁদের সহযোগিতায় তিনি তাঁর এক বিঘা জমিতে কলাগাছে ব্যাগিং কার্যক্রম শুরু করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

আপেলের জন্য শিশুর হাত-পা বেঁধে নির্যাতন! 

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি : খিদের যন্ত্রণায় ফলের দোকান থেকে একটি আপেল চুরি করে খাওয়ায় এক শিশুর হাত-পা রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই শিশুর নাম সাইদুল (১০)।

আজ শনিবার বেলা ১১টার দিকে নাটোরের গুরুদাসপুর পৌরসভার চাঁচকৈড় বাজারের মার্কাজ মসজিদের সামনে এই ঘটনা ঘটে।

শিশু সাইদুল উপজেলার মশিন্দা ইউনিয়নের জাকিরের মোড় এলাকার কৃষি শ্রমিক আবদুল মিয়ার ছেলে। দুই ভাই ও দুই বোনের মধ্যে সে তৃতীয়।

পুলিশের উপপরিদর্শক (এসআই) আজম আলী বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আপেলের দোকানের পাশে গ্রিলের সঙ্গে রশি দিয়ে শিশুটির হাত-পা বাঁধা ছিল। বেলা দেড়টার দিকে শিশুটিকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চাঁচকৈড় বাজারে হানিফের ফলের দোকান থেকে সাইদুল একটি আপেল নিয়ে দৌড় দেয়। এতে ক্ষুব্ধ হয়ে ফলের দোকানদার হানিফ ও তাঁর সহযোগী সিএনজি চালক পিন্টু এবং মাইক্রোবাসের চালক মজনু শিশুটিকে ধরে ফেলেন। একপর্যায়ে নাইলনের দড়ি দিয়ে গ্রিলের সঙ্গে সাইদুলের হাত-পা বেঁধে তাঁরা মারধর করেন। সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিশুটিকে বেঁধে রাখা হয়েছিল। আজ হাটের দিন হওয়ায় শত শত মানুষ ঘটনাটি প্রত্যক্ষ করলেও শিশুটিকে উদ্ধার করতে কেউ এগিয়ে আসেননি। পরে স্থানীয় দুজন সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে শিশুটিকে মারধর বন্ধ করা হয়।

শিশু সাইদুল জানায়, সকালে সে কিছু না খেয়েই বাড়ি থেকে বের হয়েছিল। খিদে যন্ত্রণায় সে আপেলটি চুরি করতে বাধ্য হয়েছিল। কিন্তু তাঁরা ধরে মারধর করেছে। অনেক কান্নাকাটি, আকুতি জানানোর পরও তাঁরা ছাড়েনি। সাইদুল আরও জানায়, ‘আব্বা এখানে আসলে আপেলের দাম দিয়ে, বাড়ি যাইয়া ভাত খাব।’

আপেলের দোকানদার হানিফ বলেন, তিনি দোকান খোলা রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়েছিলেন। আপেল নিয়ে যাওয়ার ঘটনা দেখে পিন্টু ও মজনু ড্রাইভার শিশু সাইদুলকে ধরে বেঁধে ফেলেন। রাগে ক্ষোভে সাইদুলকে চড় দেওয়া হয়েছে। সাইদুলের বাবা এলে তাকে ছেড়ে দেওয়া হবে।

সাইদুলকে নির্যাতনের বিষয়টি স্বীকার করে হানিফের সহযোগী পিন্টু ও মজনু বলেন, শিশুটির বাবা-মা এলে বিচার করে তাঁদের জিম্মায় সাইদুলকে ছেড়ে দেওয়া হবে। তবে শিশু নির্যাতন অপরাধ, এমন আইন তাঁদের জানা নেই।

গুরুদাসপুর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সুব্রত কুমার মাহাতো বলেন, শিশুটি এখন থানা হেফাজতে আছে। তার বাবা আসলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Share This:

এই পেইজের আরও খবর

নাটোরে ২ ট্রাকের সংঘর্ষে নিহত দুই 

নাটোর, ১১ ফেব্রুয়ারি : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় দুই ট্রাকের সংঘর্ষে দুই মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন।

আজ শনিবার ভোর ৬টার দিকে বনপাড়া- হাটিকুমরুল মহাসড়কের আইড়মারি ব্রিজসংলগ্ন আল আমিন ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন- ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার হারুয়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে শহীদ (৩৫) ও টাঙ্গাইলের ভূঁয়াপুর উপজেলার বামনডাঙ্গা চর পিপুলিয়া গ্রামের মৃত কোরবান আলীর ছেলে ফুলচাঁদ হোসেন (২৭)।

বনপাড়া হাইওয়ে থানার সার্জেন্ট আশরাফ জানান, ভোরে ফিলিং স্টেশনের সামনে সিরাজগঞ্জ থেকে নাটোরগামী একটি ট্রাক মহাসড়কে দাঁড়িয়ে যাত্রী নামাচ্ছিল। এসময় একই দিক থেকে আসা অপর একটি মিনি ট্রাক  ওই ট্রাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মিনি ট্রাকের যাত্রী দুই মাছ ব্যবসায়ী ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় মিনি ট্রাকের চালকসহ অপর তিনজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ট্রাক দুচি জব্দ করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

মদপানে প্রাণ গেল জামাই-শ্বশুরের 

নাটোর, ২৩ জানুয়ারি : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় শ্বশুর ও দুই জামাই মিলে চোলাই মদ পানের পর শ্বশুর ও এক জামাইয়ের মৃত্যু হয়েছে। অপর জামাইয়ের অবস্থাও আশঙ্কাজনক। এ ঘটনায় মদ বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বড়াইগ্রাম থানা সূত্রে জানা গেছে, জোনাইল ইউনিয়নের বর্ণি গ্রামের দিলীপ গোমেজ গত বৃহস্পতিবার বাড়িতে বেড়াতে আসা দুই জামাইকে নিয়ে একসঙ্গে চোলাই মদ পান করার পর তিনজনই অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার বড় জামাই উজ্জ্বল কস্তার (৩৮) মারা যান। আজ সোমবার রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শ্বশুর দিলীপ গোমেজ (৫৮)।

পুলিশ জানায়, এই ঘটনায় সোমবার সকালে পুলিশ বাদী হয়ে হোমিও দোকানদার বিশ্বজিৎ স্যানালের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করেছে। দিলীপ গোমেজের ভাই বার্নাড গোমেজও তাঁর বিরুদ্ধে পৃথক আরেকটি হত্যা মামলা করেছেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহরিয়ার খান জানান, দুটি মামলায় বিশ্বজিৎকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

লালপুরে ৩শ ৫০ বোতল ফেনসিডিল সহ পিকআপ চালক আটক 

নাটোর, ১৩ জানুয়ারি : নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া বাজার এলাকা থেকে বেগুনের বস্তার মধ্যে রাখা ৩শ ৫০ বোতল ফেনসিডিল সহ পিকআপ চালক চালক জিনারুল (৪৫) আটক করেছে লালপুর থানা পুলিশ।

বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত জিনারুল রাজশাহী জেলার বাঘা উপজেলার হাবাশপুর গ্রামের ইমান আলীর ছেলে।

লালপুর থানা অফিসার (ওসি) আবু ওবায়েদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে লালপুর থানা পুলিশ উপজেলার ওয়ালিয়া বাজার সংলগ্ন রাস্তায় অভিযান চালায়। এ সময় পিকআপ (ঢাকা মেট্রো-ন ১৮-৫২৫২) ভর্তি বেগুনের বস্তা তল্লাশি করে ৩শ ৫০ বোতল ফেনসিডিল পাওয়া যায়। পিকআপ সহ চালককে লালপুর থানায় আনা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

লালপুরে দুর্বৃত্তের গুলিতে কলেজ শিক্ষক নিহত 

নাটোর, ১২ জানুয়ারি : নাটোরের লালপুরে দুর্বৃত্তদের গুলিতে এক কলেজ শিক্ষক নিহত হয়েছেন। নিহতের নাম মোশারফ হোসেন (৪০)। তিনি লালপুর উপজেলার মহরকয়া ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক।

বৃহস্পতিবার দুপুরে নাটোরের লালপুর উপজেলার বাদলিপাড়ার তিনখুটি সীমান্ত মোড় এলাকার বাঘা-লালপুর সড়কে এ ঘটনা ঘটে। তবে ঘটনাস্থলের পাশেই ছিল বেরিলাবাড়ি গ্রামের পুলিশ ফাঁড়ি।

জানা যায়, কলেজ শিক্ষক মোশারফ বেলা সাড়ে ১২টার দিকে কলেজ থেকে মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিল। তিনি উপজেলার সীমান্ত তিনখুটি মোড় এলাকার লালপুর উপজেলার বাদলিপাড়া নামকস্থানে বেরিলাবাড়ি পুলিশ ফাঁড়ির কাছে পৌঁছালে ৪/৫ জন দুর্বৃত্ত তার পথ রোধ করে।

এসময় দুর্বৃত্তরা তার মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে তাদের সঙ্গে ওই শিক্ষকের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে দুর্বৃত্তরা তাকে পর পর কয়েকটি গুলি করে ডিসকভার ১০০ সিসি মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

স্থানীয়রা উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মহরকয়া ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক টুটুল বিষষটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত মোশারফ হোসেন বাঘা উপজেলার পীরগাছা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ বলেন, ঘটনাস্থল আমার এলাকায় না। ব্যক্তি আমার এলাকার। তবে ঘটনাটি জানার চেষ্টা করা হচ্ছে।

তবে লালপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

নাটোরে বাস খাদে, শিশুসহ নিহত ৪ 

নাটোর, ১ জানুয়ারি : নাটোরের সিংড়া উপজেলার জোলারবাতা এলাকায় বাস খাদে পড়ে শিশুসহ চারজন নিহত হয়েছেন। আজ রবিবার সকাল ৯টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

সিংড়া থানার উপপরিদর্শক (এসআই) শাহেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

নাটোরে ট্রাকচাপায় ৪ জন নিহত 

নাটোর, ২৫ নভেম্বর : নাটোরের লালপুরে ট্রাকচাপায় ভটভটির ৪ যাত্রী নিহত ও চালকসহ তিনজন আহত হয়েছেন।

শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে লালপুর-ঈশ্বরদী মহাসড়কের দক্ষিণ লালপুরে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

Share This:

এই পেইজের আরও খবর

নাটোরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩ 

08777

নাটোর, ৭ সেপ্টেম্বর : নাটোরের বড়ইগ্রাম উপজেলায় যাত্রীবাহি বাসের সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই গরু ব্যবসায়ীসহ তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ১২ জন।

আজ বুধবার সকাল ১০টার দিকে উপজেলার মানিকপুরে এ দুর্ঘটনা ঘটে।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, সকাল ১০টার দিকে একটি যাত্রীবাহি বাস সিরাজগঞ্জ যাচ্ছিল। পথে উপজেলার মানিকপুর এলাকায় ঢাকা থেকে নাটোরগামী একটি ট্রাকের সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আহত হয়েছেন ১৫ জন।

আহতদের উদ্ধার করে বড়ইগ্রাম সদর হাসপাতালে আনা হলে চিকিৎসক দুই গরু ব্যবসায়ীকে মৃত ঘোষণা করেন।

পরে সেখান থেকে গুরুতর আহত চারজনকে নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়। পরে সখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। এদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে নিহতদের পরিচয় জানাতে পারেননি পুলিশের ওই কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মায় নৌকাডুবি, নিখোঁজ ১০ 

888122

নাটোর, ২৩ আগস্ট : নাটোরের লালপুর উপজেলার বিলমাড়ীয়া বাজারের অদূরে পদ্মা নদীতে মঙ্গলবার সকালে খেয়ানৌকা ডুবে অন্তত ১০ যাত্রী নিখোঁজ হয়েছে। নিখোঁজদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন উপজেলার চকবাদকয়া গ্রামের মৃত রহমান আলীর ছেলে চান্দের আলী (৫০), একই গ্রামের মৃত লাল চাঁদ মন্ডলের ছেলে জামাল উদ্দিন (৪৮) ও মহরকয়া গ্রামের মৃত মহম্মদ তালুকদারের ছেলে ভাষান আলী (৩২)।

লালপুর ও রাজশাহীর ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৭টার দিকে বিলমাড়িয়া বাজারের ঘাট থেকে খেয়ানৌকায় করে শতাধিক যাত্রী পদ্মার চরের মাঠে কাজ করতে যাচ্ছিলেন। নৌকাটি মাঝ নদীতে গিয়ে ডুবে যায়। যাত্রীদের অনেকে সাঁতরিয়ে তীরে উঠলেও অন্তত ১০ জনের কোনো সন্ধান মেলেনি।

রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি বলে লালপুর ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।

Share This:

এই পেইজের আরও খবর

নলডাঙ্গা জামায়াতের আমির আটক 

910

নাটোর, ৯ আগস্ট : নাশকতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাটোরের নলডাঙ্গা উপজেলা জামায়াতের আমির আব্দুর রবকে (৫০) আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে উপজেলার ঠাকুরলক্ষ্মীকোল নতুনপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক আব্দুর রব ওই গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামালা জানান, আব্দুর রব নলডাঙ্গা উপজেলা জামায়াতের আমিরের দায়িত্বে রয়েছেন। তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বিয়ের ১০ বছর পর একসঙ্গে পাঁচ সন্তান 

বিয়ের ১০ বছর পর একসঙ্গে পাঁচ সন্তান

নাটোর, ৭ আগস্ট : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় বিয়ের ১০ বছর পর একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন লিপি খাতুন (২৮)। আজ রোববার ভোরে বনপাড়ার একটি হাসপাতালে পাঁচ সন্তান প্রসব করেন লিপি। তবে দুটি কন্যাসন্তান ও মা সুস্থ আছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, তিনটি শিশু অসম্পূর্ণ শারীরিক গঠন নিয়ে মৃত অবস্থায় জন্মেছে।

লিপি বড়াইগ্রামের নগর গ্রামের জাকের মণ্ডলের স্ত্রী। লিপির মা লিলি বেগম জানান, প্রায় ১০ বছর আগে জাকের মণ্ডলের সঙ্গে লিপির বিয়ে হয়। দীর্ঘ সময়েও সন্তান না হওয়ায় লিপির প্রতি সবাই অসন্তুষ্ট ছিলেন।

এর মধ্যে লিপি সন্তানসম্ভবা হন। গতকাল শনিবার রাতে প্রসবব্যথা উঠলে তাঁকে দ্রুত বনপাড়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। আজ ভোরে তিনি স্বাভাবিকভাবেই পাঁচটি সন্তান প্রসব করেন।

বনপাড়ার ওই হাসপাতালের চিকিৎসক আনসারুল হক বলেন, অস্ত্রোপচার ছাড়াই লিপি খাতুন পাঁচটি সন্তান প্রসব করেন। মা ও দুটি শিশু সুস্থ আছে। অপর তিনটি শিশুর গঠন পুরোপুরি সম্পন্ন হয়নি বলে তাদের মৃত অবস্থায় জন্ম হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

চলনবিলে সাবেক ইউপি সদস্যের লাশ 

04522

নাটোর, ৫ আগস্ট : নাটোরের সিংড়া উপজেলার বড়গ্রাম এলাকার চলনবিলে সাবেক এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের লাশ পাওয়া গেছে।

আজ শুক্রবার সকালে লাশটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন।

নিহত ব্যক্তির নাম মোজাফ্ফর হোসেন মোজাই (৪০)। তার লাশ উদ্ধারে ঘটনাস্থলে রওনা হয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতের কোনো এক সময় মোজাফফরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তিরা। পরে আজ সকালে তার লাশ পাওয়া যায়।ধারণা করা হচ্ছে, তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরউদ্দিন মন্ডল জানান, ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করবেন তারা। তদন্ত করে এ বিষয়ে বিস্তারিত বলা সম্ভব হবে।

Share This:

এই পেইজের আরও খবর

নাটোরে আ.লীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা 

085

নাটোর,  ৩১ জুলাই : নাটোরের লালপুরে পূর্ব বিরোধের জের ধরে আব্বাস আলী (৩৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

এসময় ধারালো অস্ত্রের আঘাতে জমির উদ্দিন নামের অপর একজন আহত হয়েছে। আহত জমির উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার রাত ৮ টার দিকে উপজেলার এবি ইউনিয়নের বরমহাটি এলাকায় এঘটনা ঘটে।

আহত অবস্থায় আব্বাস আলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান তিনি। নিহত আব্বাস আলী এবি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও মৃত বলাই উদ্দিন শেখের ছেলে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ জানান, দীর্ঘদিন ধরেই আব্বাস আলী ও মিজান গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এনিয়ে পূর্বে একাধিকবার এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

তিনি জানান, শনিবার রাত ৮ টার দিকে উপজেলার এবি ইউনিয়নের বরমহাটি এলাকায় আব্বাস আলী ও তার সহযোগী জমির উদ্দিন বিশ্বাস দাঁড়িয়ে কথা বলছিল। এসময় অর্তকিতভাবে ধারালো অস্ত্র নিয়ে মিজান গ্রুপের লোকজন তাদের ওপর হামলা করে। আব্বাস আলী পালাতে গেলে তারা আব্বাসের হাতে ও পায়ে গুলি করে। স্থানীয়রা এগিয়ে এলে মিজান গ্রুপের লোকজন পালিয়ে যায়।

তিনি আরো জানান, পরে আহত অবস্থায় আব্বাস আলী ও জমির উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে আব্বাস আলীর অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১১ টার দিকে আব্বাস আলী মারা যায়।

Share This:

এই পেইজের আরও খবর