১৮ আগস্ট ২০১৭
বিকাল ৪:৪৮, শুক্রবার

ইমরানের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় মামলা

ইমরানের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় মামলা 

52

ঢাকা, ১৮ আগস্ট : রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় গণজাগরণ মঞ্চের কর্মী নাসিরউদ্দিন সোহাগ বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন। মামলা নং ২৪। মামলায় অজ্ঞাত নামা ১০/১১ জনকে আসামি করা হয়েছে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬ টায় হামলার স্বীকার হন ইমরানসহ গণজাগরণ মঞ্চের কর্মীরা।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। তিনি বলেন, ইমরানের ওপর হামলার ঘটনায় গণজাগরণ মঞ্চের এক কর্মী বাদী হয়ে মামলা করেছেন। মামলায় কারো নাম উল্লেখ করা হয়‌নি। আমরা বিষয়‌টি খ‌তি‌য়ে দেখ‌ছি। অপরা‌ধীদের আট‌ক করার চেষ্টা করা হ‌চ্ছে।

গণজাগরণ মঞ্চের কর্মীদের অভিযোগ, সন্ধ্যায় জাতীয় জাদুঘরের সামনে বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করছিলেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। এ সময় ইমরান এইচ সরকার উপস্থিত ছিলেন। হঠাৎ একদল যুবক তাদের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন। তাদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমনও ছিলেন। কথাবার্তার একপর্যায়ে হকিস্টিক দিয়ে ইমরানসহ বেশ কয়েকজনকে পিটিয়ে রক্তাক্ত করেন তারা।

এ প্রসঙ্গে ইমরান এইচ সরকার বলেন, বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করছিলাম আমরা। এ সময় তারা পাথর ও লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা করে বলে, দেশে কিসের বন্যা? তোরাই বন্যার গল্প বানাইছিস। হামলায় আমিসহ ৫ জন আহত হয়েছি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন হামলার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনাস্থলেই আমি ছিলাম না। আমি সিনেটে প্রোগ্রামে ছিলাম।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রেন-বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু 

5533

ঢাকা, ১৮ আগস্ট : পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে আজ শুক্রবার থেকে রেল ও দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ের অগ্রিম টিকিট ২২ আগস্ট পর্যন্ত রাজধানীর কমলাপুর রেলস্টেশন ও চট্টগ্রাম রেলস্টেশনের নির্ধারিত স্থানে বিশেষ ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল ৮টা থেকে দেয়া হবে।

অপরদিকে বিভিন্ন পরিবহনের দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট প্রতিদিন সকাল ৬টা থেকে পরিবহনগুলোর নিজ-নিজ টিকিট কাউন্টারের নির্ধারিত স্থানগুলোতে পাওয়া যাবে।

এছাড়াও ঈদুল-আজহার ৫ দিন পূর্বে আগামী ২৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এর পাশাপাশি আগামী ২৯ আগস্ট (মঙ্গলবার) থেকে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে।

আগামী ২৭ আগস্টের ট্রেনযাত্রীদের টিকিট শুক্রবার, ২৮ আগস্টের যাত্রীদের টিকিট ১৯ আগস্ট, ২৯ আগস্টের যাত্রীদের ২০ আগস্ট, ৩০ আগস্টের যাত্রীদের ২১ আগস্ট এবং ৩১ আগস্টের ট্রেনযাত্রীদের অগ্রিম টিকিট ২২ আগস্ট বিক্রি করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

বন্যার কারণে দেশে খাদ্য সংকটের আশঙ্কা 

5555

ঢাকা : বাংলাদেশে বন্যার কারণে কোনো খাদ্য সংকট হবে না বলে সরকার আশ্বস্ত করতে চাইলেও, চাল আমদানিতে ধীরগতির ফলে দেশে খাদ্য সংকট তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন খাদ্য নিরাপত্তা বিষয়ক একজন বিশেষজ্ঞ।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (বিআইডিএস) এর ড. এম আসাদুজ্জামান বলেন, বাজারকে প্রভাবিত করার মতো মজুদ সরকারের হাতে নেই। গত ছয় মাস ধরে আমরা শুনছি তারা আমদানি করবেন, কিন্তু আমদানি তারা এখন পর্যন্ত করেন নাই।

তিনি বলেন, সরকার এখন পর্যন্ত মাত্র ৩৫ হাজার টন চাল আমদানি করতে পেরেছে, আর মজুদ আছে ২ লাখ ১৫ হাজার টন। দীর্ঘস্থায়ী বন্যায় যদি ব্যাপকভাবে ত্রাণ দিতে হয়, তাহলে সরকার সেটা কোথা থেকে দেবে তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন ড. আসাদুজ্জামান।

সরকারী তথ্য বিবরণীতে দেখা যায়, বুধবার পর্যন্ত বন্যাদুর্গত ২০টি জেলায় ত্রাণের জন্য তিন হাজার ১০০ টন চাল মজুদ রয়েছে। কয়েকদিন আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, সরকারের হাতে অর্থ আছে এবং চাল আমদানি করা হবে।

সেই প্রসঙ্গ টেনে ড. আসাদুজ্জামান বলেন, চীনে এ বছর ফলন কম হয়েছে। তারা এরই মধ্যে চালের বিশ্ববাজারে ঢুকে পড়েছে। আমরা কি চীনের সাথে কম্পিট করে কিনতে পারব? সেটা সম্ভব হবে না।

তিনি বলেন, এখন টেন্ডার ডেকে চাল আমদানি করতে গেলে তাতেও দুই থেকে আড়াই মাস লেগে যাবে।

বাংলাদেশে এক বছরে তিন দফা বন্যার ফলে বিপুল পরিমাণ ফসল নষ্ট হয়েছে এবং আরো অনেক ফসল নষ্ট হবে বলে আশঙ্কা রয়েছে। সরকারি হিসেবে হাওর এলাকায় মাস তিনেক আগের বন্যাতেই বোরো উৎপাদন ২০ লাখ টন কম হয়েছে। এবার উত্তরাঞ্চলের বন্যায় আমন ধানের উৎপাদন ক্ষতিগ্রস্ত হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুধু মাঠের ফসল নয়, অনেক কৃষকের মজুদ করা গোলার ধানও পচে গেছে। ফলে সামনের দিনগুলোতে অনেককেই হয়তো ত্রাণের ওপর নির্ভর করতে হতে পারে।

লালমনিরহাটের একজন কৃষক শুক্কুর উদ্দিন বলেন, তার চাষ করা ধানের ৯০ শতাংশই প্রায় সপ্তাহখানেক পানিতে ডুবে আছে। তার ধারণা, এই ধানের পুরোটাই নষ্ট হয়ে গেছে। অন্যদিকে গোলার ধানও পচে গেছে।

ড. আসাদুজ্জামান বলছেন, পানি যদি দ্রুত সরে যায় এবং কৃষি অধিদপ্তর যদি চারা দিতে পারে, তাহলে হয়তো কৃষকরা আবার কিছুটা আমন চাষ করতে পারবেন।  -বিবিসি

Share This:

এই পেইজের আরও খবর

ঝুঁকির মধ্যে ঢাকা রক্ষা বাঁধ, বন্যার আশঙ্কা 

81

ঢাকা : বাড়ছে পদ্মা নদীর পানি। গেলো ২৪ ঘণ্টায় এ নদীর পানি রাজবাড়ির গোয়ালন্দ পয়েন্টে ২১ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৭৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে, ভাগ্যকূল পয়েন্টে ১৭ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে দেশের অন্যতম প্রধান এ নদীর পানি।

পদ্মায় পানি বৃদ্ধির ধারা আরো তিনদিন অব্যাহত থাকতে পারে। এর ফলে রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলে বন্যা দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পদ্মার পানি বৃদ্ধির ফলে বুড়িগঙ্গা ও ধলেশ্বরীর পানি বেড়ে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা প্লাবিত হতে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ।।

গত কয়েকদিনের মতো গতকাল বুধবার সকাল থেকেই রাজধানী ঢাকায় বৃষ্টিপাত হয়। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকায় ১৬.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।রাজধানীতে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা, বন্যার পানি ঢোকার আশঙ্কা করছেন বিশিষ্টজনেরা ।

বন্যা নিয়ন্ত্রণের জন্য রাজধানী ঢাকার পশ্চিমাঞ্চল জুড়ে শহর রক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছে। তবে বাঁধ নির্মাণের জন্য যে পরিমাণ জমি অধিগ্রহণ করা হয়েছে, তার অধিকাংশ জমিই এখনও বেদখলে রয়েছে। আবার সংস্কারের অভাবে বাঁধের বেশ কয়েকটি পয়েন্টে মাটি ধসে গেছে। ফলে এই বাঁধ রয়েছে ঝুঁকির মুখে।

অন্যদিকে, রাজধানীর পূর্বাঞ্চল একেবারেই অরক্ষিত। ‘ঢাকা পূর্বাঞ্চলীয় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও বাইপাস’ প্রকল্প হাতে নেওয়া হলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। এ অবস্থায় পানি বৃদ্ধির প্রবণতা অব্যাহত থাকলে যেকোন সময় রাজধানী ঢাকা খুব সহজেই বন্যাকবলিত হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন নগর বিশেষজ্ঞরা।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানিয়েছে, ১৯৮৮ সালের বন্যায় রাজধানী ঢাকা আক্রান্ত হয়। এরপর ঢাকা জেলা রক্ষা বাঁধ নির্মাণের উদ্যোগ নেয় সরকার। সেই উদ্যোগেই মিটফোর্ড হাসপাতালের পেছন থেকে ঢাকার পশ্চিমাঞ্চলের নবাবগঞ্জ, হাজারিবাগ, গাবতলী, মিরপুর হয়ে টঙ্গী ব্রিজ পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ করা হয়।

ফলে ১৯৯৮, ১৯৯৮, ২০০৪ ও ২০০৭ সালে দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা হলেও রাজধানী ঢাকায় বন্যার পানি ঢুকতে পারেনি। তবে সংস্কারের অভাবে এ বাঁধের ১৪ কিলোমিটার দীর্ঘ কাশিয়াখালী বেড়িবাঁধসহ বেশ কয়েকটি পয়েন্টে মাটি ধসে গেছে। এতে পুরো বাঁধ অনেকটা দুর্বল হয়ে পড়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা 

85

ঢাকা, ১৭ আগস্ট : রাজধানীর মিরপুরের পল্লবী এলাকায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছে ছাত্রীর পরিবার। বুধবার রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে পল্লবী থানায় মামলাটি দায়ের করেন। পরে স্থানীয় লোকজন ওই শিক্ষককে পুলিশের হাতে তুলে দিয়েছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বলেন, বুধভার রাত সাড়ে ৮টার দিক এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার মেয়েটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হবে।

Share This:

এই পেইজের আরও খবর

সাংবাদিকদের সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠকে ইসি 

41455

ঢাকা, ১৭ আগস্ট : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মতামত নেয়ার জন্য আজ (বৃহস্পতিবার) আবারও সাংবাদিকদের সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল (বুধবার) প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাকিদের সঙ্গে বৈঠকের পর আজ টেলিভিশন, অনলাইন ও রেডিও’র জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বসলেন নির্বাচন কমিশনাররা।

বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়েছে। বৈঠক শেষে ইসির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বৈঠকের মতামত জানানো হবে।

গতকাল (বুধবার) প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাকিদের সঙ্গে বেঠকের আগে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে করেছে ইসি।
গতকালের বৈঠকে সাংবাদিকরা সেনা মোতায়েনের পক্ষে এবং বিপক্ষে মতামত ব্যক্ত করেছেন। কেউ কেউ আবার ইসির সাংবিধানিক শক্তি কঠোরভাবে প্রতিপালনের জন্য পরামর্শ দিয়েছেন।

সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর আগামী ২৪ আগস্ট (বৃহস্পতিবার) থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে ইসি। ওইদিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এবং বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে বৈঠক করবে ইসি।

২৮ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ (বিএমএল) এবং বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে বসবে ইসি। এ ছাড়া ৩০ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এবং বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি র (জাগপা) সঙ্গে বৈঠক করবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

Share This:

এই পেইজের আরও খবর

শনিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট 

88

ঢাকা, ১৭ আগস্ট : ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১৯ আগস্ট, শনিবার থেকে। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৫ আগস্ট থেকে।

রেলমন্ত্রী মুজিবুল হক গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

মন্ত্রী জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে প্রয়োজনীয় অতিরিক্ত বগি সংযোজন করবে। টিকিট বিক্রির প্রস্তুতি চলছে।

তিনি বলেন, ‘যাত্রীরা ১৯ আগস্ট থেকে ঈদে ঢাকা ছেড়ে যাবার অগ্রিম টিকিট ক্রয় করতে পারবেন এবং ২৫ আগস্ট থেকে ফিরতি টিকিট ক্রয় করতে পারবেন।’

মুজিবুল হক জানান, আইনশৃঙ্খলা বজায় রাখতে এবং কালোবাজারে টিকিট বিক্রি বন্ধে পদক্ষেপ নেওয়া হবে। ঢাকা ও অন্যান্য নগরীর মধ্যে চলাচলকারী ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে এবং বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। এ সময়ে আন্তঃনগর ট্রেনের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হবে।’

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদের আগের তিন দিন বিশেষ ট্রেন চলবে এবং ঈদের পর পাঁচ থেকে সাত দিন পর্যন্ত এই বিশেষ ট্রেন চলাচল অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে ঈদের সময় নির্বিঘ্নে ট্রেন চলাচল নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ এবং অগ্রিম টিকিট দেওয়া সম্পর্কে বিস্তারিত জানানো হবে। সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক, মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

Share This:

এই পেইজের আরও খবর

উত্তরাঞ্চলে ভয়াল রূপ নিয়েছে বন্যা 

455

ঢাকা, ১৭ আগস্ট : বাংলাদেশে বন্যা পরিস্থতি, বিশেষ করে উত্তরাঞ্চলের দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট জেলায় ভয়াবহ আকার ধারণ করেছে। দিনাজপুর বা কুড়িগ্রামের অনেক জায়গায় স্থানীয়রা বলছেন তারা জীবনে এরকম দুর্যোগের মুখোমুখি হননি।

সরকারি হিসাবেই ২১টি জেলায় অন্তত ৩৩ লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়ে গেছে।

অনেকগুলো জেলায় রাস্তা, রেললাইন ডুবে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। উপদ্রুত লাখ লাখ মানুষ সরকারি আশ্রয়কেন্দ্র ছাড়াও উঁচু জায়গায় গিয়ে আশ্রয় নিয়েছেন।

পুরো দিনাজপুর জেলাই বন্যার পানিতে তলিয়ে রয়েছে পাঁচদিন ধরে। সেখানকার মানুষ গত প্রায় তিন দশকে বন্যার এত পানি দেখেননি।

বন্যায় তলিয়ে থাকা দিনাজপুর শহরের একটি স্কুলে আশ্রয় কেন্দ্র থেকে ইয়াসিন আলী বলছিলেন, জেলা শহর থেকে সাত কিলোমিটার দূরে গ্রামে আমার ঘরের টিনের চাল পর্যন্ত পানি। ঘরের কিছুই বের করতে পারিনি। শুধু মানুষগুলো বেরিয়ে এসে আশ্রয়কেন্দ্রে উঠেছি। এখানে খাদ্য এবং খাবার পানির অভাবে আমরা খুব অসহায় হয়ে পড়েছি।

একই আশ্রয়কেন্দ্রে দুই শিশু এবং স্বামীসহ উঠেছেন নূরজাহান বেগম। তিনি বলছিলেন,সরকারি বা বেসরকারি সংস্থা, কারও কাছ থেকেই সেভাবে ত্রাণ সহায়তা তাঁরা পাচ্ছেন না।

তিনি বা তাঁর স্বামী একবেলা খেয়েও বেঁচে থাকতে পারবেন। কিন্তু তিনি কোলের দুই শিশুর খাবার জোগাড় করা নিয়ে চরম দুরবস্থায় পড়েছেন।

দিনাজপুরে এবারের বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে আমন ধানের। সেখানকার সাংবাদিক আসাদুল্লাহ সরকার জানিয়েছেন, দিনাজপুরে দুই লাখ আটাত্তর হাজার হেক্টর জমিতে আমন চাষ হয়।

দিনাজপুরে আগেই আমন ধান রোপন করা হয়েছে। বন্যায় দুই লাখ হেক্টর জমিই পানির নিচে গেছে। নতুন করে আমন রোপনের বীজতলাও নেই। ফলে ক্ষতিগ্রস্ত কৃষকদের পরিস্থিতি সামলে ওঠা বেশ কঠিন হবে বলে তিনি মনে করেন।

উত্তরের বন্যা কবলিত আরেকটি জেলা গাইবান্ধার শহর রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে। সেখানকার মানুষের মাঝে আতংক তৈরি হয়েছে।

জেলাটির পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রৌকশলী মাহবুবুর রহমান বলছিলেন, গাইবান্ধাকে রক্ষার জন্য ২২৭ কিলোমিটার বাঁধ রয়েছে। এই বাঁধের বিভিন্ন জায়গায় ইঁদুর আর উইপোকার গর্ত। এসব গর্ত দিয়ে পানি ঢুকে বাঁধের ক্ষতি হচ্ছে। তবে গর্তগুলো বন্ধ করা হচ্ছে। আর এখন পানি কমতে শুরু করায় বাঁধ ভাঙ্গার সম্ভাবনা নেই।

উত্তরের কুড়িগ্রাম এবং লালমনিরহাটসহ অন্যান্য জেলাগুলোতেও এবং বিভিন্ন নদীর বাঁধ ভেঙ্গে যাওয়ায় মানুষকে বেশি দুরবস্থায় পড়তে হয়েছে।

নদী এবং বন্যা নিয়ে কাজ করেন রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তুহিন ওয়াদুদ। তিনি বলছিলেন, কখনও খনন না করায় উত্তরের নদীগুলো সব ভরাট হয়ে গেছে।ফলে অতিরিক্ত বৃষ্টি এবং উজানে ভারত থেকে যে পানির ঢল এসেছে, তা এখানকার নদীগুলো ধারণ করতে পারেনি এবং অনেক নদীর বাঁধ ভেঙ্গে গেছে।

আর বাঁধ ভেঙ্গে যাওয়ায় অনেক উঁচু হয়ে জ্বলোচ্ছাসের মতো হু হু করে পানি এসেছে বিস্তীর্ণ এলাকায়। এমন ভয়াবহ পানির তোড়ে অনেক এলাকার মানুষ ভিটেমাটিতে সব ফেলে শুধু নিজের জীবনটা নিয়ে বেরিয়ে এসেছে।

উত্তর পূর্বে সিলেট অঞ্চলে সুনামগঞ্জ জেলায় বন্যায় এবার বেশি ক্ষতি হয়েছে।

বন্যা সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলছিলেন, উত্তরে যমুনা নদীর পানি এখন কমতে শুরু করেছে। এই পানি পদ্মা নদী দিয়ে বেরিয়ে যাবে। ফলে এখন রাজবাড়ী, শরিয়তপুর, মুন্সিগঞ্জসহ মধ্যাঞ্চলের জেলাগুলোতে বন্যার পানি আসছে।

সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের কর্মকর্তারাও স্বীকার করছেন যে, এবার উত্তরের জেলাগুলোর মানুষ আগের বছরগুলোর তুলনায় বয়াবহ বন্যার মুখোমুখি হয়েছেন।

এই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মোস্তফা দাবি করেছেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে পর্যাপ্ত ত্রাণ সহায়তা পৌঁছানোর চেষ্টা তারা করছেন। -বিবিসি বাংলা।

Share This:

এই পেইজের আরও খবর

অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছেন গণমাধ্যম প্রতিনিধিরা 

58825

ঢাকা, ১৬ আগস্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংলাপ করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়। আগামীকাল বৃহস্পতিবারও এ সংলাপ হবে।

আজ সংলাপ শেষে বেরিয়ে এসে গণমাধ্যমকর্মীদের অনেকেই বলেছেন, তাঁরা আগামী একাদশ সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ যাতে নিশ্চিত করা হয়, সেই বিষয়টির প্রতিই জোর দিয়েছেন।

সংলাপে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নূরুল হুদা। এ ছাড়া চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। আজ ৩৪ জন গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতা সংলাপে অংশ নেওয়ার জন্য আমন্ত্রিত হয়েছিলেন। তার মধ্যে ২২ জন অংশ নিয়েছেন বলে জানা গেছে।

আমন্ত্রিতদের মধ্যে যুগান্তরের সাইফুল আলম, মানবজমিনের মতিউর রহমান চৌধুরী, প্রথম আলোর আনিসুল হক ও সোহরাব হাসান, ভোরের কাগজের শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের নঈম নিজাম, বিএফইউজের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংলাপ শেষে দুপুরের বিরতি দিয়ে বেলা ৩টায় প্রধান নির্বাচন কমিশনার এ ব্যাপারে ব্রিফ করবেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকালের সংলাপের জন্য আমন্ত্রিত হয়েছেন ৩৭ জন।

সংলাপে কমিশন প্রণীত নির্বাচনী কর্মপরিকল্পনা বা রোডম্যাপ উপস্থাপন করে এ বিষয়ে গণমাধ্যম ব্যক্তিত্বদের মতামত নেওয়া হবে। তাঁদের পরামর্শ ও মতামতের ওপর ভিত্তি করে কমিশন আগামী সংসদ নির্বাচনের জন্য তাদের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করবে। নির্বাচনী কর্মপরিকল্পনা বা রোডম্যাপের আলোকেই সংলাপের এজেন্ডা বা কার্যপত্র তৈরি করা হয়েছে।

সংলাপে নির্বাচনী আইন ও বিধিমালা সংশোধন, সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ আইন যুগোপযোগী করা, নির্ভুল ভোটার তালিকা প্রণয়নে পরামর্শ, ভোটকেন্দ্র স্থাপন সংক্রান্ত কার্যক্রম যুগোপযোগী করা বিষয়ে পরামর্শ, নতুন রাজনৈতিক দল নিবন্ধন এবং নিবন্ধিত রাজনৈতিক দল নিরীক্ষা সংক্রান্ত প্রস্তাবনাসহ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সক্ষমতা বৃদ্ধির বিষয়ে মতামত গ্রহণ সংলাপের এজেন্ডায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

ড্রেসিং সম্পন্ন, ভালো আছে মুক্তামণি 

784

ঢাকা, ১৬ আগস্ট : রক্তনালির টিউমারে আক্রান্ত মুক্তামণির অস্ত্রোপচার হয়েছে গত শনিবার। বুধবার সকালে ক্ষতস্থানের ভেতরটা দেখতে ড্রেসিং পরিবর্তন করেন চিকিৎসকেরা। এ জন্য তাকে অপারেশন থিয়েটারে নিয়ে অজ্ঞান করা হয়। পরে তার জ্ঞান ফিরেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক তানভীর আহমেদ জানান, এখনো নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছে মুক্তামণি। তার সার্বিক অবস্থা ভালো।

শনিবার অস্ত্রোপচার করে তার হাতের তিন কেজি ওজনের টিউমার অপসারণ করেন চিকিৎসকেরা।

সাতক্ষীরায় জন্মের দেড় বছর বয়স থেকে মুক্তামণির ডান হাতের সমস্যার শুরু। প্রথমে হাতে টিউমারের মতো হয়। ছয় বছর বয়স পর্যন্ত টিউমারটি তেমন বড় হয়নি। কিন্তু পরে তার ডান হাতটি ফুলে অনেকটা কোলবালিশের মতো হয়ে যায়। সে বিছানাবন্দী হয়ে পড়ে। মুক্তামণির রোগ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোচনা শুরু হয়। গত ১১ জুলাই মুক্তামণিকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

‘আপনি প্রশাসনের সঙ্গে আপস করছেন’ 

37955

ঢাকা : রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নির্বাচন করছেন একথা প্রধান বিচারপতির কানে পৌচেছে। এ খবরটি বহুল আলোচিত মোবাইল কোর্ট মামলার শুনানি কালে অ্যাটির্ন জেনারেলকে জানালেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে উদ্দেশ্য এ প্রসঙ্গে বলেন, আপনি নির্বান করবেন বলে শুনেছি। আপনি তো এলাকায় যান। আমি শুনেছি আপনি নির্বাচন করছেন। আপনি প্রশাসনের সঙ্গে কমপ্রোমাইজ করে চলছেন। আমরা তো ইলিশের গন্ধও পাই না।

প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলকে যখন এইসব কথা বলছিলেন তখন অ্যাটর্নি জেনারেল মাথা ঝাকাচ্ছিলেন এবং মিটি মিটি হাসছিলেন।

ইলিশ প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল বলেন, আমার বাড়ি পদ্মা নদীর পাড়ে। এখনো কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরা হয়।

বুধবার সকালে আপিল বিভাগে মোবাইল কোর্ট মামলার শুনানি কালে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য এ কথা বলেন। প্রধান বিচারপতির নেতৃত্বে ছয় বিচারপতির বেঞ্চে এ মামলার শুনানি হয়।

প্রধান বিচারপতি, আমরা আইনের বাইরে বিচার করব না, আইনের অধীনে বিচার করব। মোবাইল কোর্টের বিষয়ে অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে বলেন যত তাড়াতাড়ি করবেন তা সবার জন্য মঙ্গল।

Share This:

এই পেইজের আরও খবর

নির্বাচন নিয়ে গণমাধ্যমের সঙ্গে বৈঠকে ইসি 

5845

ঢাকা, ১৬ আগস্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে অংশীজনদের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ গণমাধ্যমের সঙ্গে প্রথম দিনের সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল বৃহস্পতিবারও গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করবে ইসি।

বুধবার সকাল ১০টায় নির্বাচন কমিশনের সভাকক্ষে সংলাপ শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে সংলাপে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

দুই দিনব্যাপী সংলাপের প্রথম দিন বুধবার বিভিন্ন পত্রিকার সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক ও সাংবাদিক নেতা মিলিয়ে মোট ৩৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রথম দিনের সংলাপে অংশ নিতে যাদের আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন- সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, কলামিস্ট আবেদ খান, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বিএফইউজে সভাপতি ও একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সিনিয়র সাংবাদিক মাহফুজউল্লাহ, আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, সিনিয়র সাংবাদিক আমানুল্লাহ কবীর, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কলাম লেখক বিভু রঞ্জন সরকার, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সিনিয়র সাংবাদিক কাজী সিরাজ, সংবাদের নির্বাহী সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, প্রথম আলোর উপ-সম্পাদক আনিসুল হক, ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ ঘোষ সৈকত, জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমান, জাতীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক বেগম ফরিদা ইয়াসমিন, দিনকাল সম্পাদক ড. রিজওয়ান সিদ্দীকি, সাংবাদিক/গবেষক আফসান চৌধুরী, আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, সাপ্তাহিক সম্পাদক গোলাম মর্তুজা, মানব কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আনিস আলমগীর, সকালের খবরের ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়, বিএফইউজে (একাংশ) মহাসচিব মোহাম্মদ আবদুল্লাহ, সিনিয়র সাংবাদিক মাহবুব কামাল, দি এশিয়ান এজের সহযোগী সম্পাদক সৈয়দ বদরুল আহসান ও তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার। তবে তাদের কতজন সংলাপে অংশ নিয়েছেন তা জানা যায়নি।

সংলাপের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন ও রেডিওপ্রধানসহ ৩৪ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত ৩১ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। সেদিন সংলাপে অংশ নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচনে নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংজ্ঞায় অন্তর্ভুক্ত করা, নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া, ‘না’ ভোট প্রবর্তন করাসহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেছিলেন। ধারাবাহিকতার অংশ হিসেবে আজ গণমাধ্যমের সঙ্গে সংলাপে বসছে ইসি।

Share This:

এই পেইজের আরও খবর

ভিসা পেয়েছেন নিবন্ধিত সব হজযাত্রী 

8825

ঢাকা : হজ ভিসা নিয়ে জটিলতার নিরসন হলো, দূর হলো অনিশ্চয়তা, অস্বস্তি। চলতি বছর হজে যাওয়ার জন্য নিবন্ধিত আর কোনো বাংলাদেশি হজযাত্রীর ভিসা বাকি নেই।

মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ১৪ আগস্ট পর্যন্ত এ বছরের নিবন্ধিত ১ লাখ ১৮ হাজার ৯২৪ হজযাত্রীর সবার ভিসা দেওয়া হয়েছে। এখন আর কোনো হজ ভিসার আবেদন সৌদি দূতাবাসে নেই। ঢাকার সৌদি দূতাবাস পররাষ্ট্র মন্ত্রণালয়কে কূটনৈতিক বার্তায় এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিবন্ধিত হজযাত্রীদের ভিসা নিশ্চিত করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় নিবিড়ভাবে কাজ করে।

এর আগে ভিসা জটিলতায় যাত্রী না পাওয়ায় একাধিক হজ ফ্লাইট বাতিল হওয়ার ঘটনা ঘটে। এর পরিপ্রেক্ষিতেই সৌদি দূতাবাস সব হজযাত্রীর ভিসা সম্পন্ন হওয়ার তথ্য নিশ্চিত করেছে।

স্বস্তি হজ ফ্লাইটেও :এদিকে হজযাত্রা

নিয়ে সৃষ্ট সমস্যার জট খুলতে শুরু করেছে। যথাসময়ে ছাড়ছে নির্ধারিত ফ্লাইট। কোনো হজ ফ্লাইট বাতিলও হচ্ছে না। এতে স্বস্তি ফিরতে শুরু করেছে আটকেপড়া হজযাত্রীদের মধ্যে।

মঙ্গলবার বিমানের কোনো ফ্লাইট বাতিল হয়নি। পাঁচটি ফ্লাইট যথাসময়ে ছেড়ে গেছে। এর মধ্যে একটি ফ্লাইট আগে বাতিল হওয়া ফ্লাইটের আটকেপড়া হজযাত্রীদের পরিবহন করেছে।

যাত্রীর অভাবে বিমান বাংলাদেশ এবং সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের ২৭টি ফ্লাইট বাতিল হলেও এখন আর কোনো সংকট নেই বলে দাবি করেছেন হজ পরিচালক সাইফুল ইসলাম। মঙ্গলবার আশকোনা হজ অফিসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পবিত্র হজ পালনের লক্ষ্যে বাংলাদেশ থেকে মঙ্গলবার পর্যন্ত ৬৮ হাজার ১৫৮ জন হজযাত্রী সৌদি আরবে পেঁৗছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৩৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬০ হাজার ৮২০ জন রয়েছেন। হজ চুক্তি অনুযায়ী চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯৭টি ও সৌদি এয়ারলাইন্সের ১০৪টিসহ মোট ২০১টি ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি গেছেন।

Share This:

এই পেইজের আরও খবর

রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, নিহত ১ 

63

ঢাকা, ১৫ আগস্ট : রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা হোটেলের ভেতরে গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যদের অভিযানের মধ্যে সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গেছে।

পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে হোটেল ওলিও ইন্টারন্যাশনাল নামের ওই হোটেল ঘিরে মঙ্গলবার ভোর থেকে এই অভিযান চলছে।

কলাবাগান থানার এস আই সারোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরে স্কয়ার হাসপাতালের কাছে হোটেল ওলিও ইন্টারন্যাশনাল নামের ওই হোটেলটি ঘিরে রাখা হয়।

সকাল পৌনে ১০টার দিকে চারতলা ওই ভবনের দিক থেকে বিকট বিস্ফোরণের পরপরই শুরু হয় গুলি। বিস্ফোরণে হোটেলের চতুর্থ তলার রাস্তার দিকের অংশের দেয়াল ও গ্রিল ধসে নিচে পড়ে।

চতুর্থ তলার ওই ধ্বংসস্তূপের মধ্যে একজনের দেহও পড়ে থাকতে দেখা যায়।

পরে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, হোটেলের যে কক্ষে বিক্ষোরণ ঘটেছে, আনুমানিক ৩০ বছর বয়সী এক যুবক সোমবার রাতে সেটি ভাড়া নেয়।

তিনি জানান, ‘হোটেলের রেজিস্ট্রার খাতার তথ্য অনুযায়ী ওই যুবকের নাম সাইফুল ইসলাম, বাড়ি খুলনার ডুমুরিয়ায়। বি এল কলেজ থেকে সে অনার্স পাস করেছে। আমরা ধারণা করছি, ওই যুবকই নিহত হয়েছে।’

Share This:

এই পেইজের আরও খবর

পান্থপথে ঘিরে রাখা হোটেলে বিস্ফোরণ, গুলির শব্দ 

588

ঢাকা, ১৫ আগস্ট : রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা হোটেল ওলিও-তে বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে এ বিস্ফোরণ হয়। এরপর সেখান থেকে প্রচুর গুলির শব্দ পাওয়া যাচ্ছে। বিস্ফোরণে হোটেলটির একাংশ ভেঙে পড়েছে। এ সময় নিরাপত্তা বাহিনীকে বেশ কয়েকজনকে উদ্ধার করে পার্শ্ববর্তী স্কয়ার হাসপাতালে নিতে দেখা গেছে।

এর আগে সোমবার রাত সাড়ে তিনটা থেকে পান্থপথের স্কয়ার হাসপাতালের পাশের ওলিও নামের হোটেলটি ঘিরে রাখে। হোটেলটির আশপাশের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। সেখানে কাউকে ভিড়তে দেওয়া হচ্ছে না। স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের হোটেলটি ঘিরে রাখার তথ্য জানান।

অপর একটি সূত্রে জানা গেছে, ঘিরে রাখা ওই ভবনে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াট, সিআইডির ক্রাইম সিন ইউনিটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী অন্য বাহিনীর সদস্যরা রয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর