২৬ ফেব্রুয়ারি ২০১৭
সকাল ৭:১০, রবিবার

চট্টগ্রামের আনোয়ারায় ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার

চট্টগ্রামের আনোয়ারায় ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার 

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি : চট্টগ্রামে আনোয়ারা থানার বারো আউলিয়া এলাকা থেকে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪০ লাখ টাকা মূল্যের ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড পূর্ব জোন। শনিবার ভোর ৫টার দিকে এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

কোস্টগার্ড পূর্ব জোনের লে. কমান্ডার ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন তথ্যের ভিত্তিতে বারো আউলিয়া এলাকার একটি মাঠের পাশে অবস্থান নেয় কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে ইয়াবা ব্যবসায়ীরা মাঠের পাশে জঙ্গলে একটি ব্যাগ ফেলে দ্রুত পালিয়ে যায়। ব্যাগ তল্লাশি করে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। ইয়াবাগুলো কর্তৃপক্ষের কাছে হস্থান্তর করা হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

বাগেরহাটে নারীসহ ১৯ মাদক বিক্রেতা গ্রেফতার 

88

বাগেরহাট, ২৪ ফেব্রুয়ারি : বাগেরহাটে মাদকবিরোধী অভিযান চালিয়ে নারীসহ ১৯ জন মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে থানা পুলিশের কয়েকটি দল জেলার বিভিন্ন এলাকায় ওই বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে জেলার সাতটি উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৯ জন মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে একজন নারী মাদক বিক্রেতাও রয়েছেন। এসময় তাদের কাছ থেকে ফেনসিডিল, গাজা, ইয়াবা ও হেরোইনসহ বিভিন্ন ধরণের মাদক উদ্ধার করা হয়।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, বাগেরহাট জেলাব্যাপী পুলিশের মাদক বিরোধী অভিযানে নয়টি উপজেলার সাতটি থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে ১৯জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে বাগেরহাট মডেল থানায় একজন নারীসহ পাঁচজন, চিতলমারীতে চারজন, মোরেলগঞ্জে পাঁচজন, মংলায় তিনজন, কচুয়া, মোল্লাহাট এবং রামপাল উপজেলায় একজন করে মাদক বিক্রেতাকে আটক করা হয়। মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ সুপার জানান

Share This:

এই পেইজের আরও খবর

ধামরাইয়ে ৬০ হাজার ইয়াবা জব্দ 

698

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি : ঢাকার ধামরাইয়ে পাচারকালে ৬০ হজার ইয়াবা ও ১৯০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। তবে এসময় কেউ আটক হয়নি বলে জানায় পুলিশ।

বুধবার গভীর রাতে ডুলিভিটা-আড়ালিয়া সড়কের  ধামরাই পৌরশহরের চন্দ্রাইল নামক স্থান থেকে ওই ইয়াবা ও ফেনসিডিল জব্দ করা হয়।

এ ব্যপারে ধামরাই-সাভার সার্কেলের সহকারি সিনিয়র পুলিশ সুপার মো. নাজমুল হাসান ফিরোজ বলেন, খবর পেয়ে সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে নিজেই অভিযান চালাই। জনতার সহায়তায় ডুলিভিটা-আড়ালিয়া সড়কের ধামরাই পৌরশহরের চন্দ্রাইল এলাকায় শক্ত প্রতিরোধ ও বেস্টনি গড়ে তুলি। এসময় মাদক ব্যবসায়ীরা মাদকের চালান ফেলে কৌশলে পালিয়ে যায়। সেখান থেকে
৬০ হাজার ইয়াবা জব্দ করা হয়

পরে স্থানীয়দের সহায়তায় পালিয়ে যাওয়া মাদক ব্যবসায়ীদের বিভিন্ন গোপন আস্তানায় অভিযান চালিয়ে আস্তানা গুঁড়িয়ে দেই।

অপরদিকে মাদক ব্যবসায়ী মশিউর রহমানের ভাড়াকরা বাসা কুল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামের মো. ইয়াজুদ্দিন মাস্টারের বাড়িতে অভিযান চালিয়ে ১৯০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

এ ব্যপারে ধামরাই থানার ওসি শেখ মোহাম্মদ রিজাউল হক দীপু বলেন, মাদকের সঙ্গে পুলিশের কোনো আপোষ নেই। কাজেই খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

শুধু তাই নয় পালিয়ে যাওয়া মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত থাকবে। কোনো ক্রমেই দেশ ও জাতির শত্রু এ মাদক ব্যবসায়ীরা আইনের হাত থেকে শেষ রক্ষা পাবে না।

এ ব্যপারে ধামরাই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলার প্রস্তুতি চলছে।

Share This:

এই পেইজের আরও খবর

দুদকের নোটিশ নিয়ে সিগমা হুদার রিট খারিজ 

76

ঢাকা, ২২ ফেব্রুয়ারি : সম্পদের হিসাব চেয়ে ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদাকে দুর্নীতি দমন কমিশনের দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট খারিজ করেছে হাইকোর্ট।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ রায় দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। সিগমা হুদার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

পরে খুরশীদ আলম খান বলেন, নোটিশের বৈধতা নিয়ে করা রিটে জারি করা রুল খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

২০০৯ সালের ১২ জানুয়ারি সম্পদের হিসাব চেয়ে সিগমা হুদাকে নোটিশ দেয় দুদক। পরে ওই নোটিশ চ্যালেঞ্জ করে সিগমা হুদা হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে ওই বছর ২৭ জানুয়ারি হাইকোর্ট নোটিশের কার্যকারিতার স্থগিত করে রুল জারি করেন। গত বছরের ১৪ আগস্ট এ রুলের চূড়ান্ত শুনানি শেষ হয়।

Share This:

এই পেইজের আরও খবর

রায়পুরে আওয়ামী লীগ নেতাসহ ৭ জুয়াড়ি গ্রেফতার 

41

লক্ষ্মীপুর, ২১ ফেব্রুয়ারি : লক্ষ্মীপুরের রায়পুরে ওয়ার্ড আ.লীগের সম্পাদকসহ জুয়া খেলার সময় ৭ জুয়াড়িকে হাতেনাতে গ্রেফতার করেছে রায়পুর থানা পুলিশ। তাদের বিরুদ্ধে জুয়া খেলাসহ বিভিন্ন ধরনের মামলা রয়েছে। তাদের আজ জুয়াসহ বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে সোমবার রাতে পৌর শহরের মধুপুর গ্রাম ও পৌর শহর থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

জুয়ার অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, পৌর ৫নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক ও মধুপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে মিজান চৌধুরী (৪২), একই এলাকার মৃত আনা মিয়ার ছেলে নুরন্নবী (৪৫), মজিবুর রহমানের ছেলে নজরুল ইসলাম (৩৫), লোকমান হোসেনের ছেলে কামাল হোসেন (৩০), কাঞ্চনপুর গ্রামের মৃত কাঞ্চন পাটওয়ারীর ছেলে জুয়েল (৩২), মো. খালেক বেপারীর ছেলে আবুল হোসেন (৩৮) এবং জয়নাল আবেদীনের ছেলে ফারুক হোসেন (২৮)।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, জুয়া খেলা অবস্থায় আ.লীগ নেতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জুয়া খেলার সরঞ্জামাদি ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদেরকে আজ আদালতে প্রেরণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

নারায়ণগঞ্জে জেএমবির ৩ সদস্য আটক : র‍্যাব 

377

নারায়ণগঞ্জ, ২০ ফেব্রুয়ারি : নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্যকে আটক করার কথা জানিয়েছে র‍্যাব। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো মোবাইল ফোনের খুদে বার্তায় এই তথ্য জানানো হয়।

খুদে বার্তায় বলা হয়, জেএমবির তিনজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব ১১। আটক ব্যক্তিদের কাছ থেকে দেশি অস্ত্র, বিস্ফোরকদ্রব্য ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের নাম-পরিচয় জানায়নি র‍্যাব। ঘটনার বিষয়ে বিস্তারিত তথ্যও জানানো হয়।

Share This:

এই পেইজের আরও খবর

নতুন কর্মকৌশল নিয়ে মাঠে নামছে দুদক 

355

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি : জনসেবা প্রদানে হয়রানি ও সরকারি অর্থের অপচয় রোধে নতুন করে কর্মপন্থা নিরূপণে মাঠে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আমদানি রফতানি বাণিজ্য থেকে শুরু করে রাজস্ব, ব্যাংকিং প্রভৃতি খাতে দুর্নীতির কারণ অনুসন্ধান ও বিশ্লেষণ করতে টিম গঠন করা হয়েছে। অনুসন্ধানী এই টিম এখন ব্যাপক ভিত্তিক অনুসন্ধানে নেমেছে।

এদিকে, এ অনুসন্ধানের নানা তথ্য নিয়ে সংশ্লিষ্ট কোনো কোনো খাতে অস্বস্তি বিরাজ করছে। সূত্র মতে, দুদক থেকে বিশেষায়িত কিছু তথ্যাদি চাওয়া হয়েছে যা নিয়ে কারো কারো আপত্তি। তবে অনানুষ্ঠানিক এ আপত্তি সত্ত্বেও তথ্যাদি দুদকে পাঠাতে প্রয়োজনীয় প্রক্রিয়া শুরু করেছে সংস্থাগুলো।

জানা গেছে, সুষ্ঠু তদন্তের স্বার্থেই দুদক এ উদ্যোগ নিয়েছে। এর সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রতিটি প্রতিষ্ঠান থেকে একজন প্রতিনিধি দুদকের এ টিমে ফোকাল পয়েন্ট হিসেবে কাজ করবেন যিনি দুদকের প্রয়োজনীয় যোগাযোগের মাধ্যমে হিসেবে কাজ করবেন। এই টিম জনসেবা প্রদানের ক্ষেত্রে সীমাবদ্ধতাগুলো নিয়ে পর্যালোচনা করবে। সেবা গ্রহীতাদের হয়রানি ও দুর্নীতির যে কারণ রয়েছে তা চিহ্নিত করবে। পর্যবেক্ষণ ও বিশ্লেষণ করে ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো চিহ্নিত করার পর দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয় সুপারিশ করবে এ টিম। পাশাপাশি প্রক্রিয়াগত জটিলতা থাকলে সে বিষয়েও সম্ভাব্য সমাধানের সুপারিশ করা হবে।

সুষ্ঠু তদন্তের স্বার্থে যেসব তথ্য চাওয়া হয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে— কর্মকর্তাদের নাম, পদবি, ঠিকানা, টেলিফোন নম্বর প্রভৃতি। সংশ্লিষ্ট সংস্থার ক্ষেত্রে যেমন আয়করের ক্ষেত্রে আয়কর ম্যানুয়াল, আয়কর বিভাগের অর্গানোগ্রাম, অধ্যাদেশ প্রভৃতি। প্রতিটি বিভাগের ক্ষেত্রেই এসব তথ্য চাওয়া হয়েছে।

সূত্র মতে, রাজস্ব প্রশাসনে বিশেষ করে কাস্টমস, আয়কর ও ভ্যাট খাতের কর্মকর্তাদের বিরুদ্ধে হয়রানির নানা অভিযোগ রয়েছে। জমাকৃত এসব অভিযোগের তথ্যাদিও চেয়েছে দুদক টিম। আহরিত রাজস্বের পরিমাণ ও আগামী বছরের লক্ষ্যমাত্রা, অবকাঠামো উন্নয়নের জন্য গৃহীত প্রকল্প তালিকা, ব্যয় বরাদ্দ ও গৃহীত প্রকল্পের হাল অবস্থাও জানাতে বলা হয়েছে। গুরুত্বপূর্ণ মামলা ছাড়াও বিভিন্ন সংস্থার সোর্সমানির সঠিক ব্যবহার হচ্ছে কিনা— সে ব্যাপারেও তদন্ত করবে দুদক। সংশ্লিষ্ট সংস্থাগুলোর কাছে পাঠানো চিঠিতে সোর্স মানির পরিমাণ, বিতরণকৃত টাকা ও ব্যয় সমন্বেয় হিসাব জানতে চেয়েছে দুদক। সাধারণত, সোর্স মানি ব্যবহারে অনিয়মের বিষয়েও দুদকে অভিযোগ রয়েছে বলে সূত্র জানায়।

সংশ্লিষ্ট সূত্রমতে, দুর্নীতির কারণে জিডিপিতে প্রায় আড়াই শতাংশ পিছিয়ে রয়েছে বাংলাদেশ। দুদকের এ উদ্যোগে সামগ্রিক বিষয়গুলোর তথ্যাদি যাচাইবাছাই করে শুদ্ধাচার কৌশল প্রয়োগ ত্বরান্বিত করতে প্রয়োজনীয় সুপারিশ ও এর আলোকে ব্যবস্থা নেওয়া হবে। সুশাসন প্রতিষ্ঠা ও জনগণের অর্থের অপচয় রোধই এর মূল লক্ষ্য। -ইত্তেফাক

Share This:

এই পেইজের আরও খবর

পাথরঘাটায় ১৩ ট্রলারসহ ৫০ জেলে আটক 

44

বরগুনা, ১৮ ফেব্রুয়ারি : নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে বরগুনার পাথরঘাটায় ১৩ ট্রলারসহ ৫০ জেলেকে আটক করেছে পাথরঘাটা নৌপুলিশ।

গতকাল শুক্রবার গভীর রাতে  উপজেলার বিষখালী ও বলেশ্বর নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। আটক জেলেদের মোবাইল কোর্টে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

হেরোইন বিক্রেতা আটক 

43

পাবনা, ১৭ ফেব্রুয়ারি : পাবনার চাটমোহরে হেরোইনসহ এক মাদক বিক্রেতাকে আটক করে পুলিশের হাতে দিলেন মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল। বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার পাঁচুরিয়া গ্রাম থেকে ৮ পুরিয়া হেরোইনসহ (দেড় গ্রাম) রতনপুর গ্রামের আনু বিশ্বাসের ছেলে মাদক ব্যবসায়ী শহিদুল ইসলামকে (৩২) আটক করে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল জানান, শিমুলতলা এলাকায় হেরোইনসহ তিনজন মাদক বিক্রেতা অবস্থান করছে এমন খবর পেয়ে দুই ইউপি সদস্য ও গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে তাদের ধাওয়া করি। এ সময় দুজন পালিয়ে গেলেও শহিদুলকে পাঁচুরিয়া প্রাইমারী স্কুলের পাশ থেকে আটক করতে সক্ষম হই। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আহসান হাবিব জানান, আটক শহিদুলের কাছ থেকে দেড় গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। থানায় মাদক আইনে মামলা হয়েছে। শুক্রবার আসামীকে আদালতের মাধ্যমে পাবনা জেল হাজতে প্রেরণ করা হবে।

Share This:

এই পেইজের আরও খবর

কুমিল্লায় গাঁজা ও ইয়াবাসহ আটক ২ 

023

কুমিল্লা, ১৬ ফেব্রুয়ারি : কুমিল্লার চৌদ্দগ্রামে ১৩ কেজি গাঁজা ও ২০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এরা হলেন, চৌদ্দগ্রামের ঘোলপাশা ইউনিয়নের আমজাদনগর এলাকার আদর্শগ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে নাছির উদ্দিন (২০) ও চাঁদপুরের শাহরাস্তি থানার কাকৈরতলা গ্রামের মোঃ হাশেমের ছেলে আল আমিন (২৩)।

চৌদ্দগ্রাম থানার এসআই তারিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নোয়াপাড়া এলাকা থেকে আল আমিকে ২০ পিস ইয়াবা ও বুধবার রাতে বাবুর্চি বাজার এলাকা থেকে ১৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী নাছিরকে আটক করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রলারসহ ১৯ জেলে আটক 

214

বরগুনা, ১৫ ফেব্রুয়ারি : বরগুনার পাথরঘাটার বিষখালী ও বল্বেশর নদীর মোহনার লালদিয়ার দক্ষিণ থেকে আজ বুধবার সকালে জাটকা ও দুইটি ট্রলারসহ ১৯ জেলেকে আটক করা হয়েছে। চরদুয়ানী নৌ পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে তাদের আটক করা হয়।

আটক জেলের মধ্যে আল-আমিন খান, কাওসার, জাকির হোসেন, মনির মিয়া, সোহেল খান, আমির খান, এমাদুল, মমেন মাঝি, আনোয়ার হোসেন, আব্দুল জলিল, সাইকুল, খাইরুল ও মাইনুলের নাম জানা গেছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক জানান, বিষখালী ও বল্বেশর নদীর মোহনায় পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযান পরিচালনা করা হয়।

বুধবার ভোরে বিষখালী-বলেশ্বর নদীর মোহনার লালদিয়ার দক্ষিণ থেকে প্রায় ২৫ মণ জাটকা, এক হাজার ঘনফুট জাল, দুইটি ট্রলারসহ ১৯ জেলেকে আটক করা হয়। উদ্ধারকৃত জাটকাগুলো গরীবদের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া ট্রলার দু’টি প্রকাশ্য নিলামে বিক্রি করা হবে এবং আটক জেলেদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

Share This:

এই পেইজের আরও খবর

এসএসসির প্রশ্ন ফাঁসের ঘটনায় আটক ৬ 

38889

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি : এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত সন্দেহে রাজধানীতে ছয়জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ ইউসুফ আলী জানান, পরে ব্রিফিংয়ের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে একই অভিযোগে সরকারি মুদ্রণালয় বিজি প্রেসের একজন কর্মচারীসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

রোববার এসএসসিতে সারা দেশে গণিত বিষয়ের পরীক্ষা ছিল। যুগান্তরে ই-মেইলে ঢাকা ও রাজশাহী বোর্ডের ‘ফাঁস’ হওয়া প্রশ্নপত্র পরীক্ষা শুরুর প্রায় ৪০ মিনিট আগে আসে।

তবে অনেকেই দাবি করছেন, আগের রাতেই শিক্ষার্থীরা প্রশ্নপত্র পেয়েছে। সোমবার যুগান্তরসহ বিভিন্ন জাতীয় দৈনিকে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়। -যুগান্তর

Share This:

এই পেইজের আরও খবর

ঘুষ লেনদেন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তা আটক 

011

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি : দুর্নীতির অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ তিন কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার সকালে রাজধানীর মিরপুর থেকে তিনজনকে আটক করা হয়। তিনজন হলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এইচ এম তাওহিদ জামান, সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান ও সহকারী পরিচালক মোফাজ্জল হোসেন।

তিন কর্মকর্তাকে আটকের বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে ঘুষ লেনদেনের মাধ্যমে অবৈধভাবে পদোন্নতি দেওয়ার অভিযোগ আছে।

প্রণব কুমার ভট্টাচার্য আরো জানান, অবৈধভাবে গণনিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের সিলেকশন গ্রেড দিয়ে সরকারের মোট এক কোটি চার লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগে তাদের আটক করা হয়েছে।

মিরপুরের বিভিন্ন এলাকা থেকে তিন কর্মকর্তাকে আটকের পর তাদের সংশ্লিষ্ট থানায় নিয়ে যাওয়া হয়েছে। আটকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা।

Share This:

এই পেইজের আরও খবর

পদ্মা সেতুতে দুর্নীতির ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি 

122

ঢাকা, ১১ ফেব্রুয়ারি : পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের কোনো প্রমাণ পায়নি কানাডার অন্টারিওর আদালত।

এ কারণে ওই মামলার বিবাদী সাবেক সিএনএস কর্মকর্তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে শুক্রবার দেশটির গণমাধ্যম দ্য গ্লোব অ্যান্ড মেইলে প্রকাশিত এক খবরে বলা হয়েছে।

আদালতের এ রায়ে এসএনসি-লাভালিনের সাবেক ভাইস প্রেসিডেন্ট কেভিন ওয়ালেস, প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক প্রকল্প বিভাগের সাবেক ভাইস প্রেসিডেন্ট রমেশ শাহ ও বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয় ব্যবসায়ী জুলফিকার আলী ভূঁইয়া মামলা থেকে অব্যাহতি পেলেন।

দ্য গ্লোব অ্যান্ড মেইলের প্রতিবেদনে বলা হয়, ফোনে আড়ি পেতে সংগ্রহ করা যে তথ্যে প্রসিকিউশন মামলা সাজিয়েছিল তাকে গাল-গল্প ও গুজব বলে জানিয়েছেন বিচারক।

Share This:

এই পেইজের আরও খবর

ট্রলারে অভিযান চালিয়ে ৫০ মণ জাটকা জব্দ 

63285

ঢাকা, ১০ ফেব্রুয়ারি : বরিশালে দুইটি ট্রলারে অভিযান চালিয়ে ৫০ মণ জাটকা জব্দ করেছেন কোস্টগার্ড সদস্যরা। আজ শুক্রবার সকালে কীর্তনখোলা নদীর বেলতলা খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

তবে অভিযানে জাটকা নিধন বা পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ড বরিশালের কন্টিনজেন্ট কমান্ডার আনিসুর রহমান-পিপিও ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুইটি ট্রলারে অভিযান চালিয়ে ৫০ মণ জাটকা জব্দ করা হয়। জাটকাগুলো ভোলা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিল।

পরে জাটকাগুলো কীর্তনখোলা নদীর রসুলপুর বস্তি, বিভিন্ন এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

Share This:

এই পেইজের আরও খবর