২২ জুলাই ২০১৭
দুপুর ২:৫৬, শনিবার

গ্রেফতার হতে পারেন রাকেশ রোশন

গ্রেফতার হতে পারেন রাকেশ রোশন 

82

বিনোদন ডেস্ক, ২১ জুলাই : আদালতের দ্বারস্ত হয়েও লাভ হলো না জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক রাকেশ রোশনের। তার প্রযোজিত ও পরিচালিত ‘কৃষ ৩’ ছবির গল্প নাকি চুরি করা! তাই কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলায় গ্রেফতার হতে পারেন রাকেশ।

বছর খানেক আগে, দেহরাদুনের জনৈক লেখক রূপনারায়ণ সোঙ্কার পুলিশে অভিযোগ করেন, ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘কৃষ ৩’ ছবির গল্প তার উপন্যাস ‘সুয়ারদান’ থেকে চুরি করা। ফলে কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলায় এই ছবির প্রযোজক-পরিচালক রাকেশ রোশনের গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

জানা গেছে, এ মামলার ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছিলেন রাকেশ। কিন্তু কপিরাইট লঙ্ঘন সংক্রান্ত মামলার ওপর স্থগিতাদেশের আবেদন সম্প্রতি বাতিল করে দিয়েছেন উত্তরাখণ্ড হাইকোর্ট। বিচারপতি জানিয়ে দিয়েছেন, মামলার চার্জশিট যেহেতু পেশ হয়ে গেছে, তাই স্থগিতাদেশ জারি সম্ভব নয়।

এদিকে সোঙ্কারের এক আইনজীবী জানিয়েছেন, ওই উপন্যাস ছবি মুক্তির অনেক আগে অর্থাৎ ২০১০ সালে প্রকাশিত হয়। তাই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। এই মামলায় স্থগিত করতে না পারায় গ্রেফতার হতে পারেন রাকেশ রোশন।

Share This:

এই পেইজের আরও খবর

অবশেষে তাহসান-মিথিলার ডিভোর্স 

01

বিনোদন ডেস্ক, ২০ জুলাই : আনুষ্ঠানিকভাবে ডিভোর্স নিতে যাচ্ছেন দেশের জনপ্রিয় তারকা জুটি তাহসান-মিথিলা। বেশ কিছু দিন ধরেই তাদের বিচ্ছেদের গুঞ্জন শোনা যাচ্ছিলো। অবশেষে এটি সত্যি হলো। তাহসান ও মিথিলা একসঙ্গে থাকছেন না কয়েক মাস ধরে। এবার বিচ্ছেদের সত্যতার কথা স্বিকার করে নিলেন দুজনই।

বৃহস্পতিবার দুপুরে তাহসান বিষয়টি নিশ্চিত করেছেন। শিগগিরই তাদের ডিভোর্স এর আনুষ্ঠানিকতা শুরু হবে বলেও জানিয়েছেন তিনি।

এ বিষয়ে তাহসান ও মিথিলা একই সুরে বলেন, আমরা একসঙ্গে ঘোষণা দিচ্ছি, শিগগিরই আনুষ্ঠানিক ডিভোর্সে যাচ্ছি আমরা। গত কয়েকমাস ধরেই আমরা বিষয়টি নিয়ে ভাবছিলাম। অবশেষে সিদ্ধান্ত নিলাম কোন চাপে না থেকে আলাদা আলাদা থাকার। আমরা জানি আমাদের এ সিদ্ধান্তে অনেকে ব্যথিত হবেন। সে জন্য দুঃখ প্রকাশ করছি।

Share This:

এই পেইজের আরও খবর

হুমায়ূন আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত 

3956

ঢাকা, ১৯ জুলাই : নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী বুধবার পালিত হয়েছে। গাজীপুরে নুহাশ পল্লীতে প্রয়াত কথা শিল্পীর সমাধিতে শাওনের সাথে তার বাবা প্রকৌশলী মোহাম্মদ আলী, মা জহুরা আলী, ছেলে নিষিদ, নিনিত, বোন ও ভক্তদের নিয়ে তার স্ত্রী পুষ্পাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত করেছেন। এসময় নুহাশ পল্লীর কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় সড়কঘাট হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে বর্ষণমুখর এই দিনেও হুমায়ূন আহমেদের প্রতি শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিলেন প্রয়াত লেখকের ভক্ত ও অনুরাগীরা। ‘হিমু’রাও এদিন তাদের কর্মসূচি ও হিমু পরিবহন নিয়ে উপস্থিত হয়েছিল হুমায়ূনের সমাধিস্থলে।

হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন নুহাশ পল্লীতে লেখকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বলেন, ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করা তার যে বড় স্বপ্ন ছিল তার সে স্বপ্ন আমার একার পক্ষে বাস্তবায়ন করা সম্ভব নয়। এদেশের গুণীজন, নীতি নির্ধারক যারা রয়েছেন, হুমায়ূন আহমেদের পাঠক, ভক্ত, শুভাকাঙ্খী, দর্শক যারা রয়েছেন এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি আরো বলেন, নুহাশ পল্লী হুমায়ূন আহমেদের সবচেয়ে প্রিয় স্থান। তিনি সবুজকে যেভাবে ভালোবাসতেন সেভাবেই নুহাশ সাজানো গোছানো হয়েছে। সবুজ বৃক্ষের ছায়ায় তিনি শুয়ে আছেন। নেত্রকোণায় তার যে স্কুলটি রয়েছে সেটির জেএসসি এবং এসএসসির ফলাফল শতভাগ ভালো। বেশিরভাগ শিক্ষার্থী এ প্লাস পেয়েছে। এ দুটি স্বপ্ন তার ভালোভাবেই বাস্তবায়ন হচ্ছে বলে আমার মনে হয়েছে।

শাওন বলেন, এ স্থানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বছরের বিভিন্ন সময়ে হুমায়ূন আহমেদের অগণিত ভক্ত নুহাশ পল্লীতে যাতায়াত করেন। নুহাশ পল্লীর যাতায়াতের রাস্তাটি গত তিন বছর ধরে মানুষের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটি চলাচল উপযোগী করতে এলাকার জনপ্রতিনিধি ও রাষ্ট্রের নীতি নির্ধারকসহ সবার প্রতি অনুরোধ জানান।

এদিকে, প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের সমাধিতে বেলা পৌণে ১১টায় প্রথম শ্রদ্ধা নিবেদন করেন তার ছোট বোন সুফিয়া হায়দার। গাজীপুরের পিরুজালী গ্রামে তার সমাধিতে প্রথম শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় তার পরিবারের কয়েকজন উপস্থিত ছিলেন। বেলা ১১টায় গাজীপুরের হুমায়ূন ভক্তরা তার সমাধিতে শ্রদ্ধা জানান।

হুমায়ূন আহমেদের ছোট বোন সুফিয়া হায়দার বলেন, ঢাকার পল্লবীতে হুমায়ূন আহমেদের যে দোতলা বাড়ি রয়েছে সেটি হুমায়ূন স্মৃতি জাদুঘর করা হবে। তিনি বলেন, হুমায়ূন আহমেদের ভাই ড. জাফর ইকবাল চিকনগুনিয়ায় আক্রান্ত এবং অপর ভাই কার্টুনিস্ট আহসান হাবীব বাইপাস সার্জারির কারণে হুমায়ূন সমাধিতে আসতে পারেননি।

গাজীপুরের হিমু পরিবহনের প্রধান সমন্বয়কারী নাসরিন সুলতানা বেবী বলেন, হুমায়ূন আহমেদ স্যারের প্রতি শ্রদ্ধা জানাতে গাজীপুরের বিভিন্ন এলাকার সামাজিক প্রতিষ্ঠানসমূহে পাঁচ শ বনজ, ফলজ ও ওষুধি গাছের চারা রোপণ করা হচ্ছে। এছাড়াও হিমু পরিবহনের পক্ষ থেকে কোরআন খতম করা হয়েছে। ক্যান্সার সচেতনতায় সারাদেশব্যাপী লিফলেট বিতরণ করা হচ্ছে। নেত্রকোণায় হুমায়ূন আহমেদের শহীদ স্মৃতি বিদ্যাপীঠে তাকে নিয়ে বিভিন্ন সময় প্রকাশিত প্রতিবেদন দিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের ভক্তরা শোক বইয়ে দর্শনাথীদের স্বাক্ষর সংগ্রহ করেন। আগামী তিনদিন এ কর্মসূচি চলবে।

নুহাশ পল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল বলেন, মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে কমপক্ষে ছয় শ লোকের আপ্যায়নের আয়োজন করা হয়েছে। এতিম শিশু ছাড়াও হিমু পরিবারের ৯০ জন হিমু, বিভিন্ন এলাকা থেকে আগত অতিথি, এলাকার লোকজন ও হুমায়ুন স্যারের পরিবারের লোকজন সকাল ১১টার মধ্যে চলে এসেছেন।

জনপ্রিয় এ লেখক ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুরে জন্মগ্রহণ করেন। বাবা ফয়জুর রহমান আহমেদ ও মা আয়েশা ফয়েজের প্রথম সন্তান তিনি। জনপ্রিয় এই উপন্যাসিকের বিচরণ ছিল নাটক-চলচ্চিত্রেও। ১৯৭১সনে মুক্তিযুদ্ধের সময় পাকসেনারা তাকে হত্যার জন্য গুলি ছুড়লেও অলৌকিকভাবে তিনি বেঁচে যান। হুমায়ুন আহমেদ শুধু সাহিত্য রচনা করেননি। তিনি নাটক ও সিনেমায় এ সাহিত্য রূপ দিয়েছিলেন। তার প্রথম টিভি নাটক “এইসব দিনরাত্রি” বিপুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। তার উল্লেখযোগ্য উপন্যাসের মধ্যে রয়েছে নন্দিত নরকে, লীলাবতী, কবি, শঙ্খনীল কারাগার, গৌরীপুর জংশন, নৃপতি, বহুব্রীহি, দারুচিনি দ্বীপ, শুভ্র, নক্ষত্রের রাত, শ্রাবণ মেঘের দিন, জোছনা, জননীর গল্প প্রভৃতি।

২০১১ সালে তার অন্ত্রে ক্যান্সার ধরা পরলে পরের বছরের মাঝামাঝি সময় তার অন্ত্রে অস্ত্রোপচার করা হয়। কিন্তু পরবর্তীতে ইনফেকশন হয়ে ২০১২ সালের ১৯ জুলাই তাকে পরপারে চলে যেতে হয়। হুমায়ূন আহমেদ নিজের প্রতিষ্ঠিত নুহাশ পল্লীতেই শেষ ঠাঁই নিয়েছেন।

Share This:

এই পেইজের আরও খবর

চলে গেলেন অভিনেতা রাতিন 

36

বিনোদন ডেস্ক, ১৯ জুলাই : বিশিষ্ট চলচ্চিত্র, বেতার, মঞ্চ ও নাট্যাভিনেতা আবদুর রাতিন আর নেই। রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত রাত ২টা ৩০ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজেউন)। আজ বাদ যোহর নারিন্দার বিনোদ বিবি মসজিদে নামাজে জানাজা শেষে স্বামীবাগে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

কিছুদিন আগে চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হয়ে রাজধানীর পুরনো ঢাকার ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল শক্তিমান এ অভিনেতাকে। কিন্তু চিকনগুনিয়া থেকেই তার কিডনী ও লিভারে সমস্যা দেখা দেয়। শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েন তিনি। এর মধ্যে গত ৬ই জুলাই ব্রেইনস্ট্রোক হয় তার। এরপর অবস্থা ক্রমশ খারাপ হতে থাকলে তাকে পিজি হাসপাতালে স্থানান্তর করা হয়।

অভিনেতা রাতিন অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭০ সালে মোস্তফা মেহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘দেবদাস’, ‘হারানো সুর’, ‘শুকতারা’, ‘জবাব চাই’, ‘স্নেহের প্রতিদান’, ‘চোরের বউ’, ‘মহান বন্ধু’, ‘লালু সর্দার’, ‘স্বার্থপর’ প্রভৃতি। তার অভিনীত মঞ্চ নাটকের সংখ্যা প্রায় শতাধিক।

Share This:

এই পেইজের আরও খবর

ফের এক হচ্ছেন শাকিব-অপু 

21

বিনোদন ডেস্ক, ১৮ জুলাই : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা শাকিব খান ও অপু বিশ্বাসের প্রেম, বিয়ে, দাম্পত্য নিয়ে মিডিয়া জগতে কম জল ঘোলা হয়নি। এখনও লোকের মুখে মুখে ফিরে সাংসারিক জীবনে এ দুই তারকা একসঙ্গে নাকি আলাদা থাকছেন? যাহোক, তাদের পারিবারিক বিষয় আপাতত তোলাই থাক। নতুন খবর হচ্ছে, সিনেমার মাধ্যমে খুব শিগগিরই আবারও এক হচ্ছেন শাকিব-অপু।

জানা গেছে, দেড় বছরের বিরতি ভেঙে ‘পাংকু জামাই’ ছবিতে আবারও জুটি বেধে কাজ করবেন এ তারকা জুটি। ছবিটি পরিচালনা করছেন আবদুল মান্নান এবং প্রযোজনা করছেন মোজাম্মেল হক সরকার।

২০১৬ সালের ১ জানুয়ারি এফডিসিতে মহরতের মধ্য দিয়ে এই ছবির শুটিং শুরু হয়। পরে ছবির নায়িকা অপু বিশ্বাস হঠাৎ লাপাত্তা হয়ে যাওয়ায় মার্চ মাসে বন্ধ হয়ে যায় ছবির শুটিং। দেড় বছর পর আবারও শুরু হচ্ছে ‘পাংকু জামাই’য়ের শুটিং।

Share This:

এই পেইজের আরও খবর

বহুবার যৌন হেনস্থার শিকার প্রীতি! 

65

বিনোদন ডেস্ক, ১৭ জুলাই : বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা বেশ কয়েক বছর হয়ে গেল কোনো ছবিতেই কাজ করছেন না। ইন্ডাস্ট্রি থেকে প্রায় সরেই গেছেন। তবে তার বাচ্চা ইমেজ এখনও পর্যন্ত রয়েই গেছে। কিন্তু ইন্ডাস্ট্রিতে থাকার সময় থেকেই নিজের মতেই চলতে বেশি পছন্দ করতেন প্রীতি। তবে একবার নয়, বহুবার নাকি যৌন হেনস্থার শিকার হন তিনি!

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রীতি বলেন, তিনি মেয়েদের স্কুলে পড়তেন। সেখানে কোনো ইভটিজার ছিল না। কিন্তু তিনি যখন দিল্লি যান সেখানে হেনস্থার শিকার হন। সেখানে বিভিন্নভাবে তাকে হেনস্থা করা হয় বলে জানান। এরপর একদিন কয়েকটা ছেলেকে ধরে মারেন প্রীতি।

তখন ভাইয়ের কথা মনে পড়ে তার। ভাই তাকে এই সব ঝামেলার মধ্যে জড়াতে বারণ করেছিলেন। আর সেই কারণেই মুম্বাইতে চলে যান তিনি। কিন্তু, মুম্বাইতে পরবর্তীকালে তার কোনো সমস্যাই হয়নি। সেই হেনস্থার দিনগুলি তার কাছে সারা জীবন স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন প্রীতি।

যা তিনি কখনোই ভুলতে পারবেন না। তখন রাস্তায় বের হলেই একটা ভয় কাজ করত তাঁর মধ্যে। একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন প্রীতি।

Share This:

এই পেইজের আরও খবর

এবার মস্তানি চরিত্রে বাংলার মেঘা 

898

বিনোদন ডেস্ক, ১৬ জুলাই : সঞ্জয় লীলা বনশালির বাজিরাও মস্তানি বড় পর্দায় প্রশংসিত হওয়ার পর এবার ছোট পর্দায় দেখা যাবে বাজিরাওকে। সনি এন্টারটেনমেন্টের নতুন এই ধারাবাহিকের নাম পেশোয়া বাজিরাও।

বাজিরাওয়ের চরিত্রে রয়েছেন অভিনেতা কর্ণ সূচক। আর কাশীবাঈ চরিত্রে ঈশিতা গঙ্গোপাধ্যায় ও মস্তানি চরিত্রে অভিনয় করবেন মেঘা চক্রবর্তী।

অনেক বাছাই ও স্ক্রিন টেস্টের পর বাংলার মেঘা মস্তানির চরিত্রে নির্বাচিত হয়েছেন।

ছোট পর্দায় মেঘা অবশ্য নতুন মুখ নন, এর আগে খোয়াবো কি জমিন পর ও বড়ি দেবরানি ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

বাংলা টেলিভিশন চ্যানেলেও মুখ দেখিয়েছেন মেঘা। যত হাসি তত রান্নায় তাকে দেখা যায় রিনির চরিত্রে। সূত্র: এবিপিআনন্দ

Share This:

এই পেইজের আরও খবর

পরিচালনায় আসছেন রোজিনা 

255

বিনোদন ডেস্ক, ১৬ জুলাই : একসময়ের জনপ্রিয় নায়িকা রোজিনা। প্রায় এক যুগ চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি তাকে। দীর্ঘ এ সময় লন্ডনেই থেকেছেন তিনি। এখনও লন্ডন টু ঢাকা যাতায়াতের মধ্যেই রয়েছেন। বর্তমানে চলচ্চিত্রে অভিনয়ে না থাকলেও চ্যানেলগুলোর চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠানে সরব উপস্থিউতি দেখা যাচ্ছে তার।

এফডিসিতেও এখন ঘন ঘন যাতায়াত করছেন তিনি। এবার নিজের মনের ভেতরে লুকিয়ে রাখা স্বপ্নের কথা জানালেন এ তারকা। জানালেন, অভিনয়ের পর এবার চলচ্চিত্র নির্মাতা হিসেবে নাম লেখাতে যাচ্ছেন। চলচ্চিত্রের গল্পও নাকি ভেবে রেখেছেন। এখন কেবল সময়ের অপেক্ষায়।

ব্যাটে-বলে মিলে গেলে অচিরেই ঘোষণা আসতে পারে তার ছবির। এমনটিই জানালেন এ তারকা।

এ প্রসঙ্গে রোজিনা বলেন, ‘চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন আমার অনেক দিনের। বিষয়টি নিয়ে তাই দীর্ঘদিন ধরেই ভেবে যাচ্ছি। গল্পও ভাবা আছে। এবার কেবল প্রস্তুতি নিয়ে নেমে পড়া। আশা করি শিগগিরই নতুন কিছুর ঘোষণা দিতে পারব।’ পাশাপাশি মনমতো গল্প পেলে অভিনয়েও নিয়মিত হবেন বলে জানিয়েছেন এ তারকা।

উল্লেখ্য, ১৯৭৬ সালে জানোয়ার ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় রোজিনার। পরে প্রায় আড়াইশ’ মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। তার চলচ্চিত্র ক্যারিয়ারে দেশের প্রতিথযশা নায়কদের পাশাপাশি ভারতের মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের নায়ক নাদিমসহ অনেকের বিপরীতেই অভিনয় করেছেন। ২০০৫ সালে তার অভিনীত সর্বশেষ ‘রাক্ষুসী’ ছবিটি মুক্তি পায়।

Share This:

এই পেইজের আরও খবর

এবার গানের মিউজিক ভিডিওতে সাফা 

555

বিনোদন ডেস্ক, ১৬ জুলাই : মডেল ও অভিনেত্রী সাফা কবির অনেকদিন ধরেই বিজ্ঞাপন এবং নাটকে কাজ করছেন। কিন্তু এখনো কোনো গানের মডেলিংয়ে দেখা যায়নি তাকে। তবে সে বাধাও কেটে যাচ্ছে এবার। প্রথম একটি গানের মিউজিক ভিডিওর মডেল হয়েছেন সাফা।

জানা গেছে, ‘মিথ্যে গল্প’ শিরোনামের একটি গানের ভিডিওতে মডেল হিসেবে দেখা যাবে তাকে। এতে তার সঙ্গে থাকবেন ছোট পর্দার অভিনেতা সিয়াম। গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী নাহিদ মেহেদী। সুর ও সংগীত পরিচালনা করেছেন সেতু চৌধুরী।

এ ব্যাপারে সময়ের সম্ভাবনাময় মডেল ও অভিনেত্রী সাফা বলেন, ‘এটেই আমার প্রথম গানের ভিডিও। এর আগে আমাকে অনেকেই গানের ভিডিওতে মডেল হওয়ার প্রস্তাব দিয়েছেন। কিন্তু নানা কারণে কাজ করা হয়ে ওঠেনি। তবে এই গানটি শোনার পর ভালো লেগেছে। মনে হয়েছে একটা দারুণ গল্প আছে। ’

গানটি চলতি মাসের শেষে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির অফিশিয়াল ইউটিউব ও ফেসবুক পেজে আপলোড করা হবে বলে জানা গেছে।

Share This:

এই পেইজের আরও খবর

অভিনেত্রী শবনম ফারিয়ার বাবা মারা গেছেন 

232

বিনোদন ডেস্ক, ১৬ জুলাই : ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া বাবা মীর আবদুল্লাহ মারা গেছেন। আজ রবিবার সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (‘ইন্নালিল্লাহি … রাজেউন)।

গত কয়েকদিন ধরে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন ফারিয়ার বাবা। লাইফ সাপোর্টে তাকে আইসিইউতে ভর্তির বিষয়টি সবাইকে জানিয়েছিলেন ফারিয়া।

সকাল ৮টার দিকে বাবার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ফারিয়া বলেন, বাবা আমাকে ফেলে না ফেরার দেশে চলে গেল, তার সঙ্গে কিন্তু আমার এমন কথা ছিল না! এই প্রথম বাবা আমাকে কোন কথা দিয়ে রাখলো না।

পেশায় ফারিয়ার বাবা চিকিৎসক ছিলেন। গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব। একইসঙ্গে তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা।  ১৯৭১ সালে মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষে অধ্যয়নকালীন যুদ্ধে অংশ নেন।

গতকালও তিনি তার ফেসবুক স্ট্যাটাসে জানান, প্রতিরাতে হাসপাতাল থেকে যখন বের হই, মনে হয় নিজের শরীরের একটা অংশ ফেলে যাচ্ছি, বাবা যতদিন হাসপাতালে গড়ে মনে হয় ৩ ঘণ্টাও ঘুমাতে পারি নাই! ঘুম ভেঙ্গে যায় মনে হয় খারাপ কোন সংবাদের জন্য কল আসছে! বুকের ভিতরে কেমন জানি ফাঁকা ফাঁকা লাগে!

ফারিয়ার বাবার চলে যাওয়ায় শিল্পী-কলাকুশলীরা বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

৭৬ শান্তিনগর স্কয়ার পার্ক, জোনাকির গলিতে সকাল ১০টায় বিদেহীর জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে অভিনয় শিল্পী সংঘের পক্ষ থেকে অভিনেতা-নির্মাতা রওনক হাসান। স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের জানাজায় অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

তামিম হাসানই পরীমনির প্রেমিক! 

552

বিনোদন ডেস্ক, ১৫ জুলাই : ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। এখনও কোনো ব্যবসাসফল সিনেমা উপহার দিতে না পারলেও নিজের ব্যক্তিগত জীবনের বিভিন্ন ঘটনার কারণে আলোচিত এই নায়িকা।

কখনও একাধিক বিয়ের খবর, কখনও বা হাতে আংটি পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আলোচনায় থেকেছেন।

গত কয়েক বছরে পরীমনির প্রেম-বিয়েকেন্দ্রিক অনেক খবরই প্রকাশ পেয়েছে গণমাধ্যমে। সেসব নিয়ে চুলচেড়া বিশ্লেষণ কম হয়নি।

তবে এসব বিশ্লেষণ চলাকালেই আবারও আলোচনায় চলে এসেছেন পরী।

সম্প্রতি ফেসবুকে নিজের রিলেশনশিপ স্ট্যাটাস পরিবর্তনের মাধ্যমে এই অভিনেত্রী জানিয়ে দিলেন তিনি আর সিঙ্গেল নন। চুটিয়ে প্রেম করছেন।

তার প্রেমিক রেডিও আমার’ এর ‘লাভগুরু’ অনুষ্ঠানটির সঞ্চালক তামিম হাসান।

তামিম হাসান এবং পরীমনি দুজনেই ১২ জুলাই তাদের রিলেশনশিপ স্ট্যাটাস পরিবর্তন করেন।

গত ১২ জুলাই ছিল তামিম হাসানের জন্মদিন। সেদিনের শেষে ভোর রাতে দুজনে প্রকাশ্যে নিজেদের প্রেমিক-প্রেমিকা বলে পরিচয় দেন।

তবে এ বিষয়ে সরাসরি মুখ খুলেননি তামিম হাসান ও পরীমনি।

Share This:

এই পেইজের আরও খবর

ইনস্টাগ্রামে জ্যাকলিনের দুঃসাহসিক ভিডিও 

933

বিনোদন ডেস্ক, ১৫ জুলাই : জ্যাকলিন ফার্নান্ডেজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যদি আপনি ফলো করেন তবে অল্পদিনের মধ্যেই তার প্রেমে পড়তে বাধ্য হবেন।

ভাবছেন কেন? ইনস্টাগ্রামে আপ টু ডেটে জ্যাকলিন ফ্যানেদের জন্য সর্বদাই নিত্য-নতুন পোস্ট দিয়ে থাকেন। তার সাম্প্রতিক ইন্সটাগ্রাম পোস্ট যদি আপনি না দেখে থাকেন তাহলে বড় মিস আপনার।

বর্ষার বাজারে আপনাকে গরমকরে দেওয়ার মতো ছবি উপহার দিয়েছেন এই বলি সুন্দরী। বেশ কিছু আপকামিং ছবি নিয়ে ব্যস্ত জ্যাকলিন তবুও তার মাঝে পোল ডান্স করে একটা ভিডিও পোস্ট করেছেন তার ফ্যানদের জন্য। শুধু এখানেই থেমে নেই পাশাপাশি কিছু টপলেস ছবিও পোস্ট করেন তিনি।

Share This:

এই পেইজের আরও খবর

আবারো হলিউডের ছবিতে প্রিয়াঙ্কা 

663

বিনোদন ডেস্ক, ১৫ জুলাই : আমেরিকান টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’ দিয়ে মার্কিন নগরীতে পাড়ি দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া । এরপর অস্কার মঞ্চ, পিপল চয়েজ অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোবে নিজের উজ্জ্বল উপস্থিতি দিয়ে হলিউড সিনেমায় অভিনয় করে বসেছেন প্রিয়াঙ্কা।

এরপর বেওয়াচ সিনেমার মধ্যদিয়ে হলিউডে ক্যারিয়ারটা পাকাপোক্ত করেছেন। নতুন খবর হলো, প্রিয়াংকা চোপড়া তাঁর তৃতীয় হলিউড সিনেমা ‘ইজ নট ইট রোমান্টিক’র শুটিং শুরু করেছেন।

নিউইয়র্ক সিটিতে সিনেমাটির শুটিং সেটে তাঁকে দেখা যায় গোলাপি সানড্রেস পরিহিত অবস্থায়। এই রোমান্টিক কমেডি সিনেমার পরিচালক টড স্ট্রাস-স্কালসন। এতে প্রিয়াংকার সঙ্গে অভিনয় করছেন রেবেল উইলসন, অ্যাডাম ডেভিন এবং লিয়াম হামসওর্থ।

Share This:

এই পেইজের আরও খবর

মুক্তি পেল রণবীর-ক্যাটরিনার ছবি জগ্গা জাসুস 

255

বিনোদন ডেস্ক, ১৫ জুলাই : শেষ কবে হিন্দিতে পুরোপুরি ছোটদের জন্য একটা ছবি হয়েছিল, মনে পড়ছে কি? আর মিউজিক্যাল তো ছেড়েই দিন। ছোটদের ছবিতে উড়ে এসে জুড়ে বসেছে কিছু বড়রা। আর মিউজিক্যালের নামে হয়েছে লারেলাপ্পা। অভিযোগটা এবার আর করা যাবে না। করতে ইচ্ছেই করবে না! জগ্গা জাসুস এমন একটা ছবি, যাতে শৈশব আছে, সম্পর্ক আছে, অ্যাডভেঞ্চার আছে। এবং সবচেয়ে বড় কথা, সততা আছে।

ছবিটা কী নিয়ে, কী রয়েছে তাতে, ট্রেলার দেখে সত্যি কিছু বোঝা যায়নি। তবে আন্দাজ করা গিয়েছিল, পরতে পরতে একটা শৈশব থাকবে। ধোঁকা দেননি অনুরাগ বসু। যা ইঙ্গিত দিয়েছিলেন, আসল জায়গাতেও সেটাই দেখিয়েছেন। বরফির পর থেকে যে দীর্ঘ অপেক্ষা তিনি করিয়েছেন, ছবিটা দেখে মনে হল সেটা সার্থক। তবে সেই ছবিতে যে চার্লি চ্যাপলিনের অনুপ্রেরণা নিয়ে সমালোচিত হয়েছিলেন, সেটা এখানে নেই। বরং অনুরাগ যেন নিজস্ব একটা ম্যানারিজম তৈরি করে ফেলেছেন। জগ্গা (রণবীর কপূর), টুটি-ফুটি ওরফে প্রোফেসর বাগচি (শাশ্বত চট্টোপাধ্যায়) এবং শ্রুতির (ক্যাটরিনা কাইফ) মধ্যে।

জগ্গা জাসুসের সঙ্গে অনেকেই টিনটিনের তুলনা টেনেছিলেন। ছবিটা দেখলে আর টানবেন না। এই জগ্গা পুরোপুরি দিশি। বাঙালিও। শুধু তাই নয়, আন্তর্জাতিক অস্ত্রপাচারের মতো বিষয় নিয়ে কথা বলেছেন পরিচালক। ফিকশনাল জাসুস, অথচ ফ্যাকচুয়াল তার জাসুসি! আর ট্রিটমেন্ট পুরো ফ্যান্টাসি। শুরু থেকে শেষ পর্যন্ত কখনও সিরিয়াস হয়নি জগ্গা, টুটি ফুটি আর শ্রুতির গল্প।

ছবি শুরু হচ্ছে পুরুলিয়ায়। যেখানে ছৌ-নাচের শ্যুটিং করতে যায় প্রোফেসর বাগচির নেতৃত্বে একটা টিম। হঠাৎ লাইট রিফ্লেক্টরের ভুল সংকেতে বিদেশি কার্গো বিমান থেকে কার্পেট বম্বিং হয় অস্ত্রবোঝাই বাক্সের। যেটা পুরুলিয়া অস্ত্রবর্ষণের ঘটনা বলে সারা বিশ্বে খবর হয়েছিল ১৯৯৫ সালে। তার পরেই কাট। কলকাতা বইমেলা। জগ্গা জাসুসের কমিক্‌স বই সেখানে বিক্রি হচ্ছে অভিনব কায়দায়। জড়ো হওয়া খুদে পাঠকদের জগ্গার অ্যাডভেঞ্চারের গল্প শোনাচ্ছে আরেকদল খুদে। অভিনয় করে। গান গেয়ে। ময়নাগুড়ির হাসপাতালে ফেলে রেখে যাওয়া এক শিশু কীভাবে জগ্গা হয়ে উঠল, কীভাবে তার পালক পিতা প্রোফেসর বাগচিকে খুঁজে পেল সেই গল্প।

জগ্গার জীবনে শুরু থেকেই অ্যাডভেঞ্চার থাকত না, প্রোফেসর বাগচির সঙ্গে দেখা না হলে। সে এক অনবদ্য জুটি। টুটি টাঙ্গ অওর ফুটি কিসমত নিয়ে জগ্গার বাবা টুটি-ফুটি হয়ে উঠল বাগচি। কিন্তু একদিন জগ্গাকে চলে যেতে হল টুটি-ফুটিকে বোর্ডিং স্কুলে রেখে। কিন্তু আসতে থাকল প্রত্যেক বছর একটা করে ভিসিপি। টুটি-ফুটির বার্থডে মেসেজ। এদিকে জগ্গা হয়ে উঠছে দুঁদে গোয়েন্দা। পুলিশকে গান গেয়ে সে বুঝিয়ে দিচ্ছে কোনটা খুন, কোনটা নয়। কিন্তু ছোটখাটো কেস সল্‌ভ করতে করতেই বড় কেসে জড়িয়ে পড়ে সে। যেখানে তার সঙ্গে দেখা হয় সাংবাদিক শ্রুতির। দু’জনে বেরিয়ে পড়ে টুটি-ফুটির খোঁজে।

পুরুলিয়া-কলকাতা-ময়নাগুড়ি-মণিপুরের উখরুল-মোম্বাকা, একে একে অ্যাডভেঞ্চার করতে করতে জগ্গা মিসিং লিঙ্ক খুঁজে পায় ওই অস্ত্রব্যবসায়ীদের। যারা কখনও সোমালিয়া, কখনও সিরিয়া, কখনও কাশ্মীরে যুদ্ধ লাগায়। অথচ এ রকম সব সিরিয়াস কথা অনুরাগ বলে গেলেন জগ্গার জার্নি দিয়েই। যে জগ্গা তোতলায় বলে ছন্দ করে কথা বলে। যে জগ্গা খুব একা, কিন্তু জীবনের স্পিরিটটা জানে।

ছবির সঙ্গে ডিজনির নাম জড়িয়েছিল বলে বাড়তি একটা আগ্রহ ছিলই। রূপকথার গল্প বলার ক্যানভাস জুগিয়ে আসা ডিজনি। জগ্গা জাসুসও তো রূপকথাই। কিন্তু ছবি আঁকতে গেলে যে মনের প্রয়োজন, সেটা না থাকলে হয় না। অনুরাগের সেই মনটাই তো প্রতিটা ফ্রেমে নানা রকমের ছবি এঁকে গেল। মণিপুরের ছোট্ট একটা জেলা উখরুলে যে সুভাষচন্দ্র বসুর মূর্তি আছে, সেটা কয়জন জানে? সেখানকার একটা সুড়ঙ্গ দিয়ে যে আজাদ হিন্দ বাহিনী বর্মা থেকে ভারতে প্রবেশ করেছিল, তা-ই বা কয়জন বাঙালি জানে? জানলেও সেই ঘটনার সঙ্গে জগ্গার গোয়েন্দা-অভিযান জুড়ে দেওয়ার তারিফ না করে পারা যাচ্ছে না।

Share This:

এই পেইজের আরও খবর

বিয়ন্সের যমজ সন্তানের ছবি 

912

বিনোদন ডেস্ক, ১৪ জুলাই : যমজ সন্তান জন্মের এক মাস পর তাদের ছবি সবার সামনে প্রকাশ করেছেন মার্কিন সংগীতশিল্পী বিয়ন্সে। শুক্রবার ইন্সটাগ্রামে যমজ সন্তান কোলে দেখা গেছে ৩৫ বছর বয়সী গায়িকাকে। সেখানে বিয়ন্সে লিখেছেন, স্যার কার্টার ও রুমির আজ একমাস পূর্ণ হলো।

গত মাসের মাঝামাঝি বিয়ন্সে যমজ সন্তানের জন্ম দেন। দুইটি সন্তানের নাম রাখা হয়েছে স্যার কার্টার এবং রুমি কার্টার। পারস্যের কালজয়ী সুফি কবি জালাল উদ্দিন মুহাম্মাদ রুমির নামের সঙ্গে মিলিয়ে রুমি কার্টার রাখা হয়েছে। কিন্তু স্যার কার্টার নামের রহস্য এখনো জানা যায়নি।

গত ২৬ জুন হাসপাতাল ছাড়ার সময় সন্তানের নাম ক্যালিফোর্নিয়ার ঠিকানায় যমজ সন্তানের নাম নিবন্ধন করেন বিয়ন্সে। ২০১২ সালে একই ঠিকানায় পাঁচ বছরের মেয়ে ব্লু আইভির নামও নিবন্ধন করেছিলেন তিনি

Share This:

এই পেইজের আরও খবর