২২ সেপ্টেম্বর ২০১৭
রাত ৩:১৭, শুক্রবার

মিস এশিয়া প্রতিযোগিতায় সিলেটের সুন্দরী

মিস এশিয়া প্রতিযোগিতায় সিলেটের সুন্দরী 

56

বিনোদন ডেস্ক, ২২ সেপ্টেম্বর : বাংলাদেশি-আমেরিকান তরুণী মারজানা চৌধুরী ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’প্রতিযোগিতায় অংশ নেবে বলে জানা গেছে।

মারজানা নিউ ইয়র্কে বসবাসরত সিলেটের মনসুর চৌধুরী এবং আয়েশা চৌধুরীর কন্যা।

২০১৫ সালে কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশনের পর মারজানা এখন কাজ করছেন ব্ল্যাকরকে।

গত আগস্টে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড আমেরিকায় অংশ নিয়ে সেরা ১৬ হবার গৌরব অর্জন করেন।

এ প্রতিযোগিতার সাইডলাইনে তিনি আরও দুটি অ্যাওয়ার্ড লাভে সক্ষম হন।

Share This:

এই পেইজের আরও খবর

মালালার সঙ্গে প্রিয়াঙ্কার সাক্ষাৎ 

58

বিনোদন ডেস্ক, ২২ সেপ্টেম্বর : নারী শিক্ষা আন্দোলনের অন্যতম আলোচিত মালালার সঙ্গে দেখা করলেন সাবেক বিশ্ব সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। আর পিগির সঙ্গে দেখা করার পরই উচ্ছ্বসিত হয়ে পড়েন মালালা।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সেই উচ্ছ্বাসের কথা প্রকাশও করেন নোবেল জয়ী কন্যা।

মালালা জানান, তিনি এখনো বিশ্বাস করতে পারছেন না যে, প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে তাঁর দেখা হয়েছে। পিগির সঙ্গে একটি ছবিও প্রকাশ করেন মালালা।

অন্যদিকে মালালার সঙ্গে দেখা হওয়ার পর প্রিয়াঙ্কাও একটি ছবি প্রকাশ করেন। সেখানে মালালার প্রশংসাও করেন পিগি। পাশাপাশি যুবক, যুবতীদের কাছে মালালা একজন রোল মডেল বলেও প্রশংসা করেন বলিউডের ওই অভিনেত্রী।

মালালা যে তাঁর বন্ধু, এটা ভেবেই ভালো লাগছে বলেও মন্তব্য করেন প্রিয়াঙ্কা। প্রত্যেক নারীর কাছে মালালা একজন অন্যতম চরিত্র। মালালার সঙ্গে দেখা করে তাঁরা ফের উর্দু এবং হিন্দিতে কথা বলতে চান বলেও জানিয়েছেন প্রিয়াঙ্কা।

সূত্র: ইন্টারনেট

Share This:

এই পেইজের আরও খবর

বিশ্ববিখ্যাত পাঁচ চলচ্চিত্র ট্রিলজি 

784

বিনোদন ডেস্ক, ২১ সেপ্টেম্বর : চলচ্চিত্রে ট্রিলজি নতুন কিছু নয়। এই পর্যন্ত নির্মিত ট্রিলজির অনেকগুলো দর্শকদের কাছে বেশ গ্রহণযোগ্যতাও পেয়েছে। কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতাসহ অনেক চলচ্চিত্র নির্মাতা চলচ্চিত্রে ট্রিলজি নির্মাণ করেছেন। আবার এমন কিছু সিনেমাও আছে যেগুলো আসলে সচেতনভাবে ট্রিলজি নির্মাণ করেননি নির্মাতা। কিন্তু থিম ও ঘরানায় কাকতালীয় মিল থাকায় ট্রিলজি হিসেবে বিবেচিত হয়। বিখ্যাত কয়েকটি ট্রিলজি নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

নরিকি ট্রিলজি : কাজের শুরুতেই জাপানের বাইরে সমসাময়িক বিশ্বে আকিরা কুরোসাওয়া বা ইয়াসুজিরো ওজুকে কেউ চিনত না। এখন এই দুইজনকেই বিশ্বের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা বিবেচনা করা হয়। আর ওজুকে চলচ্চিত্র নির্মাতা ও স্কলাররা প্রখ্যাত নির্মাতা মনে করেন। তার নরিকি ট্রিলজির তৃতীয় ছবি টোকিও স্টোরি (১৯৫৩) সর্বকালের সেরা সিনেমার তালিকায় আছে। নরিকি ট্রিলজির অন্য দুটি সিনেমা হলো লেট স্প্রিং (১৯৪৯) ও আর্লি সামার (১৯৫১)। এই তিনটি সিনেমার নরিকি নামের চরিত্রটি দিয়ে একটি সিনেমা অন্যটির সঙ্গে সংযুক্ত ছিল। সেটসুকো হারা নামের জাপানি তরুণী অভিনেত্রী তিনটি সিনেমায় নরিকি চরিত্রে অভিনয় করেন। এই ট্রিলজিতে ওজুর নির্মাণ শৈলির উৎকর্ষতা পাওয়া যায়।

ট্রিলজি অব ফেইথ : প্রত্যেক চলচ্চিত্র প্রেমিকই কিংবদন্তি সুইডিশ নির্মাতা ইঙ্গমার বার্গম্যান ও তার ট্রিলজি অব ফেইথের কথা কমবেশি জানেন। এই ট্রিলজির সিমেনাগুলো হলো থ্রু অ্যা গ্লাস ডার্কলি (১৯৬১), উইন্টার লাইট (১৯৬৩) ও দ্য সাইলেন্স (১৯৬৩)। প্রকৃতপক্ষে এই সিনেমাগুলো ট্রিলজি হিসেবে নির্মিত হয়নি। কিন্তু তিনটি সিনেমার বিষয়গত সংযোগ, বিশ্বাস ও স্পিরিচুয়াল ক্রাইসিসের জন্য ট্রিলজি হিসেবে বিবেচিত হয়। আর এই ট্রিলজির থ্রু অ্যা গ্লাস বিদেশি ভাষার চলচ্চিত্র হিসেবে ১৯৬২ সালে একাডেমি অ্যাওয়ার্ড জিতে নেয়।

অপু ট্রিলজি : বিশ্ব সিনেমার সবচেয়ে প্রখ্যাত ট্রিলজি হলো অপু ট্রিলজি। ভারতীয় লেখক ও প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায় এই ট্রিলজিটি নির্মাণ করেন। বাংলা ভাষায় নির্মিত এই ট্রিলজির সিনেমাগুলো হলো- পথের পাঁচালী (১৯৫৫), অপরাজিত (১৯৫৭) ও অপুর সংসার (১৯৫৯)। কম বাজেট ও অনেকটা অপেশাদার অভিনেতা দিয়ে সিনেমাগুলো নির্মিত হলেও বিশ্বব্যাপী সিনেমাগুলো প্রশংসিত হয়। পথের পাঁচালী, অপরাজিত, অপুর সংসার তিনটি চলচ্চিত্রেরই সমাপ্তি একই মন্তাজ দিয়ে। নতুন দিনের যাত্রা। নতুন করে বাঁচা।

কোকার ট্রিলজি : ইরানিয়ান কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক আব্বাস কিয়ারোস্তামি নির্মাণ করেন কোকার ট্রিলজি নামে তিনটি চলচ্চিত্র। এই ট্রিলজির চলচ্চিত্রগুলো হলো- হোয়ার ইজ দ্য ফ্রেন্ড’স হোম? (১৯৮৭), লাইফ অ্যান্ড নাথিং মোর… (১৯৯২) ও থ্রু দ্য ওলিভ ট্রিজ (১৯৯৪)। এই ট্রিলজির সিনেমাগুলো ইরানের কোকার গ্রামকে কেন্দ্র করে নির্মিত। যে গ্রামে ১৯৯০ সালে ভয়াবহ এক ভূমিকম্প হয়। ট্রিলজির প্রথম সিনেমাতে ভূমিকম্পের আগের কাহিনি বলেন কিয়ারোস্তামি। পরের সিনেমাগুলোতে ভূমিকম্প পরবর্তী অবস্থার চিত্র তুলে ধরেন তিনি। পরিচালক এই ট্রিলজিতে জাগতিক বিষয়ের ওপর ফোকাস করেন।

দ্য গডফাদার ট্রিলজি : ইতালির মাফিয়া সাম্রাজ্য নিয়ে ফ্রান্সিস ফোর্ড কপোলার নির্মিত দ্য গডফাদার ১৯৭২ সালে মুক্তি পায়। এই ট্রিলজির পরের দুটি সিনেমা হলো দ্য গডফাদার-টু (১৯৭৪) ও দ্য গডফাদার-থ্রি (১৯৯০)। বিশ্ব সিনেমা ইতিহাসে এই ট্রিলজির সিনেমাগুলো খুবই ব্যবসাসফল এবং জনপ্রিয়। সিনেমাগুলোতে পরিচালকের মুন্সিয়ানা তো ছিলই, এ ছাড়া অভিনেতা মারলন ব্র্যান্ডো, আল পাচিনো, রবার্ট ডি নিরো ও রবার্ট দুভ্যাল দুর্দান্ত অভিনয় করেন।

Share This:

এই পেইজের আরও খবর

বিয়ে করেছিলেন রেখা-সঞ্জয়! 

058

বিনোদন ডেস্ক, ২১ সেপ্টেম্বর : বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত সবসময় ভিন্ন আলোচনায় থেকেছেন। এক্ষেত্রে কম যান না অভিনেত্রী রেখা। এদিকে জেল থেকে মুক্তির পর বেশ কয়েকদিন ধরেই আলোচনায় রয়েছেন বলিউডের ক্ষমাতধর অভিনেতা সঞ্জয় দত্ত। ‘তিন নারীর সঙ্গে একইসঙ্গে প্রেম করেছিলেন সঞ্জয়’-এমন সংবাদ বর্তমানে ভাসছে চারদিকে। বিষয়টি স্বয়ং গণমাধ্যমকে জানিয়েছেন সঞ্জয়।

এবার আরেকটি গুঞ্জন ছড়াল। ৮০-এর দশকে সঞ্জয় নাকি গোপনে অভিনেত্রী রেখাকে বিয়ে করেছিলেন! এই খবর গণমাধ্যমে ছড়িয়ে পড়ে সম্প্রতি।

সঞ্জয় তার আসন্ন সিনেমা ‘ভূমি’র প্রচারে গিয়ে ব্যক্তিগত জীবন নিয়ে বলেন, একটা সময় একসঙ্গে তিনজন প্রেমিকা ছিল তার। এরপর শুরু হয়েছে জল্পনা। আর এ তিনজনের মধ্যে নাকি একজন রেখা। এ অভিনেত্রীকে নাকি বিয়েও করেছিলেন সঞ্জয়। কিন্তু সেটা গোপনে।

আবার অনেকে জানান, দুজনে বিয়ে না করলেও সম্পর্ক ছিল ঘনিষ্ঠ। ‘জমিন আসমান’ ছবিতে কাজ করার সময় খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন সঞ্জয়। সেই অবস্থা থেকে তাকে বের করে আনার চেষ্টা করেন রেখা। আর তাই বিয়ের গুজব তৈরি হয়।

তবে রেখার আত্মজীবনী রচয়িতা ইয়াস উসমান তার বইতে এই তথ্য অস্বীকার করেছিলেন।

একটি সাক্ষাৎকারে বলেছিলেন, আশরি দশকে সঞ্জয়ের সঙ্গে রেখার সম্পর্কের বিষয়টি সামনে আসে। গুজব রটে তারা দুজনে বিয়ে করেছেন। কিন্তু সঞ্জয় এই খবরকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিলেন।

Share This:

এই পেইজের আরও খবর

বাবার জন্য দোয়া চাইলেন ডিপজল কন্যা 

68

বিনোদন ডেস্ক, ২১ সেপ্টেম্বর : জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। ডিপজলের হার্টে সমস্যা দেখা দিয়েছে এবং ফুসফুসে পানি জমেছে।

এদিকে, তার সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ডিপজলের মেয়ে ওলিজা মনোয়ার।

বুধবার বিকালে ওলিজা তার ফেসবুকে বাবা ডিপজলের সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‌‌প্রিয় শুভাকাংক্ষী ও সারাদেশের বাবার ভক্তরা, বাবার সুস্থতা কামনা করে সবাই দোয়া করবেন।

ওলিজা লিখেছেন, বাবা এখন হাসপাতালে ভর্তি আছেন এবং সংকটপূর্ণ অবস্থায় আছেন। আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়ার চেষ্টা করছি। বন্ধু, আত্মীয় ও ভক্তদের কাছ থেকে এখন আমাদের দোয়া প্রয়োজন। সবাই দোয়া করবেন আমার বাবার জন্য।

Share This:

এই পেইজের আরও খবর

কনডমের বিজ্ঞাপন নিয়ে বিতর্কে সানি লিওন 

802

বিনোদন ডেস্ক, ২১ সেপ্টেম্বর : দরজায় কড়া নাড়ছে দুর্গাপূজা। এই সময়ে একটি বিজ্ঞাপনের কারণে বিতর্কে জড়ালেন সাবেক পর্ন অভিনেত্রী সানি লিওন। একটি কনডমের বিজ্ঞাপন নিয়ে কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স আক্রমণ করলো সানি লিওনকে।

বিজ্ঞাপনের ছবিতে অবশ্য দেশিয় ভঙ্গিমায় দেখা গেছে সানিকে। তবে তার ছবির পাশে গুজরাটি ভাষায় লেখা, ‘এই নবরাত্রিতে খেলুন, তবে ভালোবেসে’। এতেই আপত্তি তোলা হয়েছে কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্সের পক্ষ থেকে।

সংস্থার পক্ষ থেকে কেন্দ্রীয় ক্রেতা-সুরক্ষা মন্ত্রীকে চিঠিও পাঠানো হয়েছে। যাতে অভিযোগ করা হয়েছে, এই ধরনের বিজ্ঞাপন ভারতীয় সংস্কৃতিকে শেষ করে দিচ্ছে।

এদিকে অনেকের মতে, সানি যেভাবে নিজেকে প্রকাশ করেছেন তা অশ্লীলতা ছাড়া কিছুই নয়। নবরাত্রির মতো উৎসবের আগে এমন বিজ্ঞাপনের সমালোচনায় সরব হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরাও। ডান্ডিয়ার আসরকে যৌনতার মেলায় পরিণত করার জন্য সংস্থাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অনেকে।

Share This:

এই পেইজের আরও খবর

মন ভালো নেই শাবনূরের 

14788

বিনোদন ডেস্ক, ২০ সেপ্টেম্বর : মন ভালো নেই জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূরের।

তিনি বলেন, অন্তত চার লাখ ৩০ হাজার রোহিঙ্গা ইতোমধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন বলে জেনেছি। রাখাইনের এমন কষ্ট টিভিতে প্রতিদিনই সংবাদে দেখছি। মনটা ভালো নেই। এসব দেখার পর কোনো কাজ করতেও ভালো লাগে না আমার। আমি এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে চাই।

Share This:

এই পেইজের আরও খবর

ছবি মুক্তির আগেই মামলা 

88

বিনোদন ডেস্ক, ২০ সেপ্টেম্বর : আর কদিন পরই মুক্তি পেতে চলেছে শ্রদ্ধা কাপুর অভিনীত নতুন ছবি ‘হাসিনা পার্কার’। আর তার আগেই এই অভিনেত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়েছে। মুম্বাইয়ের একটি আদালতে এই মামলা করেছে ফ্যাশন ব্র্যান্ড ‘এম অ্যান্ড এম ডিজাইনস’।

প্রতিষ্ঠানটি প্রতারণা ও চুক্তিভঙ্গের অভিযোগ এনেছে শ্রদ্ধার বিরুদ্ধে। আদালত অভিযোগটি আমলে নিয়েছেন। আগামী ২৬ অক্টোবর মামলার শুনানির দিন ধার্য করেছেন। এম অ্যান্ড এম ডিজাইনস ‘হাসিনা পার্কার’ ছবিতে সব পোশাক এই সরবরাহ করেছে।

চুক্তি অনুযায়ী এর জন্য কোনো অর্থ দেওয়া হবে না, কিন্তু প্রতিষ্ঠানটির নাম ছবিতে, ছবির ট্রেইলার এবং সব ধরনের প্রচারণায় ব্যবহার করা হবে। কিন্ত সেটি করেননি ছবির প্রযোজক এবং নায়িকা শ্রদ্ধা কাপুর। চুক্তি ভঙ্গের কারণেই এম অ্যান্ড এম ডিজাইনস মামলা করেছে। তবে এ বিষয়ে শ্রদ্ধার কোনো বক্তব্য পাওয়া যায়নি এখনও।

মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের জীবনী নিয়ে ‘হাসিনা পার্কার’ ছবির গল্প। ছবিতে দাউদ ইব্রাহিমের বোনের ভূমিকায় অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর। ২২শে সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি।

Share This:

এই পেইজের আরও খবর

হৃদ্‌রোগে আক্রান্ত ডিপজল, নেওয়া হচ্ছে সিঙ্গাপুর 

788

বিনোদন ডেস্ক, ২০ সেপ্টেম্বর : ঢালিউডের আলোচিত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন। তার ফুসফুসে পানি জমেছে।
আজ বুধবার বিকালে ডিপজলকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

বুধবার ৩টায় ডিপজলকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্স রওনা দেবে। তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে। ডিপজলের সঙ্গে সিঙ্গাপুরে যাচ্ছেন স্ত্রী জবা ও মেয়ে অলিজা মনোয়ার।

মঙ্গলবার বিকালে বাসায় অসুস্থ হয়ে পড়েন ডিপজল। এরপর তাকে দ্রুত রাজধানীর ল্যাবএইড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটিতে (সিসিইউ) ভর্তি কর হয়। তিনি ডা. বরেণ চক্রবর্তীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

Share This:

এই পেইজের আরও খবর

ধোনির সঙ্গে প্রেমের প্রশ্নে রাই লক্ষ্মীর জবাব 

8825

বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : ২০০৮ সালের কথা। সেই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল চেন্নাই এক্সপ্রেসের প্রতিনিধি ছিলেন দক্ষিণী অভিনেত্রী রাই লক্ষ্মী। অন্যদিকে দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। পরবর্তীতে তাদের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্ব। তাদেরকে নিয়ে প্রেমের গুঞ্জনও ওঠে। কিন্তু কয়েকদিনের মধ্যে তাদের ব্রেকআপের খবরও চাউর হয়। বর্তমানে সাক্ষীকে নিয়ে সুখেই কাটছে ধোনির সংসার। এ দম্পতির ঘরে রয়েছে একটি কন্যা সন্তান। আর সিনেমার কাজ নিয়ে ব্যস্ত রাই লক্ষ্মী।

তবে সম্প্রতি এই পুরোনো গল্পটাই নতুন করে আলোচনায় এসেছে। খুব শিগগির মুক্তি পাবে রাই লক্ষ্মীর পরবর্তী সিনেমা জুলি-টু। সিনেমার পোস্টার থেকে ট্রেইলার সবখানেই এ অভিনেত্রীর খোলামেলা দৃশ্যসহ নানা কারণেই বেশ আলোচনায় তিনি। আলোচনায় আসছে তার ব্যক্তিগত নানা বিষয়। এরই সাথে ধোনির সঙ্গে তার প্রেমের বিষয়টিও উঠে এসেছে আলোচনায়।

বর্তমানে জুলি-টু সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত রাই লক্ষ্মী। সম্প্রতি এমনই এক প্রচারণা অনুষ্ঠানে ধোনির সঙ্গে তার প্রেমের বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় এ অভিনেত্রীকে। জবাবে পাল্টা প্রশ্ন করে তিনি বলেন, ‘তিনি কে?’

এরপর এ অভিনেত্রী বলেন, ‘এই বিষয়টির এখন ইতি টানা প্রয়োজন। এটি অনেক আগের ঘটনা, তিনি এখন সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন, তার বাচ্চা রয়েছে। জীবনে কিছু বিষয় ঠিকঠাক হয় না, কিন্তু এরপরও আপনাকে এগিয়ে যেতে হয়। মানুষ খুব সহজেই চিন্তা করে নিয়েছিল যে, আমি তাকে বিয়ে করতে যাচ্ছি। কিন্তু এটি একদমই সত্যি নয়। এই গুঞ্জনের কারণে আমরা ভীষণ বিব্রত হয়েছিলাম এবং এ বিষয়ে আমি মিডিয়ায় কথা বলা বন্ধ করে দিয়েছিলাম। কিন্তু এখন এ বিষয়ে বলছি। বিস্তারিত কিছু বলতে চাই না কারণ তাকে আমি অনেক সম্মান করি।’

২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত জুলি সিনেমার সিক্যুয়েল জুলি-টু। প্রথম সিনেমাটিতে অভিনয় করেছিলেন নেহা ধুপিয়া। এবার থাকছেন রাই লক্ষ্মী। জুলি-টু সিনেমাটি পরিচালনা করছেন দীপক শিবদাসানি। এতে রাই লক্ষ্মী ছাড়াও রয়েছেন-রতি অগ্নিহোত্রী, সাহিল সালাথিয়া, আদিত্য শ্রীবাস্তব, রবি কৃষান এবং পঙ্কজ ত্রিপাঠি। চলতি বছর ৬ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি।

Share This:

এই পেইজের আরও খবর

অভিনয়ে ফিরলেন সালমান মুক্তাদির 

98

বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : এখন আর নিয়মিত নাটকে অভিনয় করেন না জনপ্রিয় ইউটিউব তারকা সালমান মুক্তাদির। ব্যস্ত আছেন নাটক নির্মাণ ও ইউটিউব কনটেন্ট নিয়ে।

তবে সালমান ভক্তদের জন্য সুখবর হলো, দুই বছর পর আবারও ছোটপর্দার অভিনয়ে ফিরলেন তিনি। মাসুম শাহরিয়ারের রচনায় ও অমিতাভ আহমেদ রানার পরিচালনায় ‘অনুরূপা’ নামের একটি নাটকের মাধ্যমে ফিরছেন সালমান।

এতে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, শবনম ফারিয়া, সিয়াম আহমেদ, সাজু মুনতাসির প্রমুখ। চ্যানেল আইতে আগামী ২২ সেপ্টেম্বর রাতে প্রচার হবে এটি।

এ ব্যাপারে সালমান বলেন, ‘নাটকের প্রযোজক সাজু মুনতাসির। তিনিও এই নাটকে অভিনয় করছেন। মূলত তার ডাকেই কাজটি করছি। আজ (সোমবার) রাজধানীর উত্তরার একটি শুটিংবাড়িতে এর নির্মাণ কাজ চলছে। ’

এর আগে মাস্তি আনলিমিডেট নাটকে নায়লা নাঈমের সঙ্গে ‘জান ও বেবি’ গানে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান সালমান। এরপর তিনি নির্দেশনায় কাজ করেছেন। গেল ঈদে তার নির্মিত ‘প্রেম মোহাব্বত ভালোবাসা’ নামের একটি টেলিছবি প্রচার হয়েছে।

Share This:

এই পেইজের আরও খবর

অমর নায়ক সালমান শাহ’র জন্মদিন আজ 

882

বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : আজ জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ৪৬তম জন্মদিন। ১৯৭১ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। দর্শকপ্রিয়তার শীর্ষে থেকে তিনি ঢাকাই চলচ্চিত্রকে সুদিন উপহার দিয়েছিলেন।

খুবই অল্প সময় রাজত্ব করেছিলেন বাংলাদেশের চলচ্চিত্র ভুবনের এই কিংবদন্তি অভিনেতা। অভিনয় করেছেন মাত্র ২৭টির মতো চলচ্চিত্রে। তার সাবলীল অভিনয় নৈপুণ্যে জয় করেছিলেন কোটি মানুষের ভালোবাসা। হয়ে উঠেছিলেন বাংলাদেশের সিনেমা জগতের এক নম্বর নায়ক। তিনি সালমান শাহ।

মারা যান ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। বিভিন্ন সময়ে তার মৃত্যুর বিষয়ে আলোচনা সমালোচনা হলেও ভক্তরা আজও জানতে পারেনি কেন তাদের প্রিয় নায়ক জীবনকে ছুটি দিয়ে বিদায় নিতে হয়েছিল। আবার সালমান শাহর মা নীলা চৌধুরীর অভিযোগ- ‘তাকে হত্যা করা হয়েছে’।

Share This:

এই পেইজের আরও খবর

বিচ্ছেদের খবর সম্পূর্ণ মিথ্যা : মিলা 

1589

বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : শোবিজ অঙ্গনে গুঞ্জন উঠেছে আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়েছে জনপ্রিয় পপসংগীতশিল্পী মিলার। তবে এ গুঞ্জন মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন এই সংগীতশিল্পী।

এ প্রসঙ্গে মিলা বলেন, বিচ্ছেদের খবর সম্পূর্ণ মিথ্যা। আমার স্বামীর সঙ্গে কোনো বিচ্ছেদ হয়নি। যারা মন-গড়া মিথ্যে বানোয়াট খবর ছড়াচ্ছেন তাদের বলব, দয়া করে মনগড়া খবর প্রকাশ করে বিভ্রান্তিতে ফেলবেন না।

তবে স্বামীর সঙ্গে মিলার মনোমালিন্য চলছে, এ তথ্য স্বীকার করেছেন মিলা। বিয়ের পরপরই তাদের মন কষাকষি শুরু হয়। একবার পারভেজের বিরুদ্ধে মামলা করার পদক্ষেপও নিয়েছিলেন এ গায়িকা। যদিও পরিবারের হস্তক্ষেপে শেষ পর্যন্ত বিষয়টি মামলা পর্যন্ত গড়ায়নি। তবে স্বামীর সঙ্গে তার মনোমালিন্য সাংসারিক জীবনের একটি অংশ বলে মনে করছেন মিলা।

সানজারির সঙ্গে ১০ বছরের প্রেমের সম্পর্ক ছিল মিলার। গত ১২ মে রাতে পারিবারিক আয়োজনের মাধ্যমে পারভেজ সানজারির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে এ প্রেমের পরিণতি টানেন এই দম্পতি। পারভেজ সানজারি পেশায় বৈমানিক। বর্তমানে কর্মরত আছেন ইউএস বাংলা এয়ারলাইন্স-এ। এর আগে বাংলাদেশ বিমান বাহিনীর ফাইটার পাইলট হিসেবে কাজ করেছেন তিনি।

মিলার প্রথম একক অ্যালবাম ‘ফেলে আসা’। ২০০৬ সালে প্রকাশিত হয় অ্যালবামটি। এটি কয়েকজন সংগীত পরিচালক মিলে তৈরী করেন। ২০০৮ সালে প্রকাশিত হয় তার দ্বিতীয় একক অ্যালবাম ফুয়াদ ফিচারিং ‘মিলা চাপ্টার-২’। এই অ্যালবামটির গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ছিলেন ফুয়াদ আল মুক্তাদির। ২০০৯ সালে প্রকাশিত হয় তার তৃতীয় অ্যালবাম ‘রি-ডিফাইন্ড’।

Share This:

এই পেইজের আরও খবর

৬৯তম অ্যামি অ্যাওয়ার্ডে বিজয়ী হলেন যারা 

78

বিনোদন ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে বসেছিল অ্যামি অ্যাওয়ার্ডের ৬৯তম আসর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কিন কৌতুকাভিনেতা ও টেলিভিশন উপস্থাপক স্টেফেন কোলবার্ট। ১৭ সেপ্টেম্বর সিবিএস চ্যানেলে প্রচারিত হয় এটি।

এ বছরের অ্যাওয়ার্ডে গুরুত্বপূর্ণ চারটি শাখায় পুরস্কার জিতেছে দ্য হ্যান্ডমেইডস টেল। সেরা ড্রামা, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী ও সেরা পার্শ্ব অভিনেত্রী শাখায় পুরস্কার জিতেছে এ টিভি সিরিজটি।

লিমিডেট সিরিজ অথবা সিনেমা শাখায় দ্য নাইট অব-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার হাতে তুলেছেন ব্রিটিশ অভিনেতা রিজ আহমেদ।

এ ছাড়া সবচেয়ে বেশি পুরস্কার জেতা সিরিজের মধ্যে রয়েছে এইচবিও-এর বিগ লিটল লাইস। লিমিটেড সিরিজ শাখায় সেরা অভিনেত্রী, সেরা পার্শ্ব অভিনেত্রী, সেরা পার্শ্ব অভিনেতা, সেরা পরিচালক ও সেরা লিমিটেড সিরিজের পুরস্কার জিতেছে এটি।

এবারের অ্যামি বিজয়ীদের মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য বিভাগের তালিকা নিচে দেওয়া হলো :

ড্রামা সিরিজ : দ্য হ্যান্ডমেইডস টেল (হুলু)

কমেডি সিরিজ : ভীপ (এইচবিও)।

ড্রামা অভিনেত্রী : ভায়োলা এলিজাবেথ মস (দ্য হ্যান্ডমেইডস টেল)।

ড্রামা অভিনেতা : স্টার্লিং কে ব্রাউন (দিস ইজ আস)

কমেডি অভিনেতা : ডোনাল্ড গ্লোভার (অ্যাটলান্টা)।

কমেডি অভিনেত্রী : জুলিয়া লুইস-ড্রেফাস (ভীপ)।

লিমিটেড সিরিজ : বিগ লিটল লাইস (এইচবিও)।

লিমিটেড সিরিজ অভিনেতা : রিজ আহমেদ (দ্য নাইট অব)।

লিমিটেড সিরিজ অভিনেত্রী : নিকোল কিডম্যান (বিগ লিটল লাইস)।

কমেডি সিরিজ পরিচালক : ডোনাল্ড গ্লোভার (অ্যাটলান্টা)।

ড্রামা সিরিজ পরিচালক : রীড মোরানো (দ্য হ্যান্ডমেইডস টেল)।

লিমিটেড সিরিজ, সিনেমা অথবা ড্রামাটিক স্পেশাল পরিচালক : জেন মার্ক ভ্যালে (বিগ লিটল লাইস)।

Share This:

এই পেইজের আরও খবর

জর্জ হ্যারিসনের সেতার নিলামে 

93

বিনোদন ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : বিখ্যাত সঙ্গীতশিল্পী জর্জ হ্যারিসনের একটি সেতার চলতি মাসেই আমেরিকাতে নিলামে উঠছে। এই সেতারটির মালিক ছিলেন জর্জ হ্যারিসন, এটি তিনি বহুদিন বাজিয়েওছেন।

এই ভারতীয় বাদ্যযন্ত্রটি কেনা হয়েছিল লন্ডনের অক্সফোর্ড স্ট্রিটের একটি দোকান থেকে। বিটলস-এর গান ‘নরওয়েজিয়ান উড’ রেকর্ড করার সময় এই সেতারটি ব্যবহার করেন জর্জ হ্যারিসন।

তবে সেতারটি বানানো হয় কলকাতার এক সুপরিচিত মিউজিক শপে। পরে সেটি উপহার দেয়া হয় হ্যারিসনের প্রথম স্ত্রী প্যাটি বয়েডের এক বন্ধুকে।

আগামী ২৮ সেপ্টেম্বর এই সেতারটির জন্য বিডিং শুরু হবে ৫০ হাজার ডলার থেকে।

বিটলস-এর দ্বিতীয় ফিল্ম ‘হেল্প’-এর সেটে এই সেতারটি প্রথম আবিষ্কার করেন জর্জ হ্যারিসন। সেটা ছিল ১৯৬৫ সাল।

প্রাচ্যের বাদ্যযন্ত্রের প্রতি তার আকর্ষণ যে কত প্রবল ছিল, সেটা নরওয়েজিয়ান উড রেকর্ড করার সময় এই সেতার বাজিয়েই প্রমাণ করেছিলেন জর্জ হ্যারিসন।

পরের বছর তিন যখন প্যাটি বয়েডের সাথে বার্বেডোসে মধুচন্দ্রিমায় যান, সেখানে বয়েডের বন্ধু জর্জ ড্রামন্ডকে তিনি ওই সেতারটি উপহার দিয়ে দেন।

বিটলসের ‘নরওয়েজিয়ান উড’ ছিল কোনও বাণিজ্যিক রেকর্ডিংয়ে একটি পশ্চিমা রক ব্যান্ডের প্রথম সেতার ব্যবহার। ১৯৬৫-র অক্টোবরে তা এক ক্ষণস্থায়ী ‘রাগা-রক’ জঁনরের জন্মও দিয়েছিল।

তার পরের বছর তিনি বিখ্যাত সেতার মাইস্ত্রো রবিশঙ্করের কাছে সেতার বাজানো শিখতে ভারতে পাড়ি দেন।

২০০০ সালে বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে রবিশঙ্কর বলেছিলেন তিনি যখন প্রথম নরওয়েজিয়ান উডে হ্যারিসনকে সেতার বাজাতে শোনেন, সেটা তার মোটেও ভালো লাগেনি।

হ্যারিসন নিজেও অবশ্য সে ব্যাপারে একমত ছিলেন। ওই গানে সেতারের ব্যবহার যে ‘খুব সাধারণ’ ছিল, সেটা তিনিও পরে স্বীকার করেছেন।

“আর আমি নিজে তখন জানতামও না কীভাবে সেতার টিউন করতে হয়। তা ছাড়া সেটা খুব শস্তা মানের সেতারও ছিল।”

“কিন্তু আমাদের ব্যান্ডে তখন সবাই নতুন ভাবনা-চিন্তা নিয়ে পরীক্ষানিরীক্ষা করতে চাইত”, বলেছিলেন তিনি।

নতুন ভাবনার জন্ম দেয়া সেই শস্তা সেতারই এখন বিপুল দামে আমেরিকায় নিলামে চড়তে যাচ্ছে।

সূত্র : বিবিসি

Share This:

এই পেইজের আরও খবর